Bartaman Patrika
বিনোদন
 
 

কলকাতায় একটি ফ্যাশন শোতে যোগ দেওয়ার আগে জোকারের বেশে অর্জুন কাপুর। ছবিটি পোস্ট করেছেন নিজের ইনস্টাগ্রামে। 

ভটভটিতে ঋষভ-বিবৃতি 

তথাগত মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘ভটভটি’র কথা ইতিমধ্যেই অনেকে জেনে ফেলেছেন। ভটভটি এবং তার জলপরীর চরিত্রে কে রয়েছেন, তা নিয়েই আগ্রহ। পরিচালক বলেছিলেন, এই প্রশ্নের উত্তর পেতে কিছুদিন অপেক্ষা করতে হবে। এবার অপেক্ষার শেষ। ভটভটির চরিত্রে অভিনয় করছেন ঋষভ বসু। দীর্ঘদিন মঞ্চাভিনয়ের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। ‘প্রায় এগারো বছর থিয়েটার করছি। আগে বহুরূপীতে ছিলাম। এখন ব্রাত্যজন, চেতনা, বহুস্বর এই দলগুলোতে কাজ করে থাকি। এক বছর ন্যাশনাল স্কুল অব ড্রামাতেও পড়াশোনা করেছিলাম। অনীক দত্তর মেঘনাদবধ রহস্য এবং শৈবাল বন্দ্যোপাধ্যায় ও লীনা গঙ্গোপাধ্যায়ের মাটি ছবিতে ছোট চরিত্রে অভিনয় করেছি। এই ছবিতেই প্রথম মুখ্য চরিত্রে অভিনয় করতে চলেছি,’ বলছিলেন ঋষভ। একটা ছোট ছবিতে কাজ করার সময় তথাগতর সঙ্গে যোগাযোগ প্রায় দু’বছর আগে। সেই সময় কোনও কারণে ছবিটা হয়ে ওঠেনি। তারপর অডিশনের মাধ্যমে ঋষভকেই নির্বাচন করা হয়। ভটভটি এক বস্তির রাজপুত্র। তার একটা নিজস্ব রূপকথার জগত্ রয়েছে। বন্ধুদের সঙ্গেই তার আরামের জীবন কেটে যায়। এর মধ্যেই তার জলপরী এরিয়েলের সঙ্গে দেখা হয়। শুরু হয় প্রেম। এই এরিয়েলের চরিত্রে অভিনয় করছেন বিবৃতি চট্টোপাধ্যায়। তাঁকে এর আগে অরিন্দম শীলের ছবিতে দেখা গিয়েছিল। ‘এপ্রিল মাস নাগাদ আমি ফেসবুকে একটি পোস্ট দেখেছিলাম। সেটা দেখেই আমার পোর্টফোলিও পাঠাই। তখন জানতাম না এই ছবির কাজ হচ্ছে। তারপর আমাকে ওখান থেকে ডাকা হয়,’ বলছিলেন বিবৃতি। এছাড়া বেশকিছু ডিজিটাল মাধ্যমে কাজ করেছেন তিনি। ২০১৩ সাল থেকে বিবৃতি মূলত মডেলিংয়ের সঙ্গেই যুক্ত। তবে এবারে তাঁর লক্ষ্য মডেলিং থেকে অভিনয়ের দিকে মনোনিবেশ করা। সেই পথেই হাঁটতে চলেছেন তিনি। ‘ভটভটি’ই প্রথম ছবি যেখানে বিবৃতি মুখ্যচরিত্রে অভিনয় করতে চলেছেন। ছবির শ্যুটিং শুরু ২৭ আগস্ট।
নিজস্ব প্রতিনিধি  
24th  August, 2019
অর্জুনের মতো দাদা পাওয়া সত্যিই সৌভাগ্যের 

তখন তিনি সদ্য মাতৃহারা। বছর খানেক আগে ‘ধড়ক’ ছবির শ্যুটিংয়ে এসেছিলেন শহরে। এবার কলকাতায় পা রাখলেন একটি ফ্যাশন শো-এর শো স্টপার হয়ে। শো শুরুর আগে অভিনন্দন দত্তকে খোলামেলা উত্তর দিলেন শ্রীদেবী-কন্যা জাহ্নবী কাপুর। 
বিশদ

অনুপম খেরকে ভাঁড় বলে আক্রমণ নাসিরুদ্দিনের 

অনুপম খেরকে সরাসরি ভাঁড় বলে আক্রমণ শানালেন নাসিরুদ্দিন শাহ। এর জেরে বলিউডে আরও একবার সম্মুখসমরের মতো পরিস্থিতি তৈরি হল, তা আর বলার অপেক্ষা রাখে না। সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সারা দেশ জুড়ে চলতে থাকা প্রতিবাদের বিষয়ে মুখ খুলেছেন নাসিরুদ্দিন।  
বিশদ

নাচের মঞ্চে ‘ক্রিকেটার’ শাহরুখ 

শাহরুখ খানের ক্রিকেট প্রীতি নিয়ে নতুন করে কিছু বলার নেই। সামনেই শুরু হচ্ছে আইপিএল। রয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে টিভির একটি জনপ্রিয় ডান্স রিয়েলিটি শো-এর মঞ্চ শাহরুখের ক্রিকেটীয় স্কিলের সাক্ষী হয়ে থাকল। আসন্ন সাধারণতন্ত্র দিবস উপলক্ষে এই অনুষ্ঠানে বিশেষ অতিথির আসনে বসবেন শাহরুখ।
বিশদ

আলিঙ্গন দিবসে রাস্তায় রিচা 

অভিনেত্রী রিচা চাড্ডা জাতীয় আলিঙ্গন দিবসে মুম্বইয়ের রাস্তায় হাতে প্ল্যাকার্ড নিয়ে ঘুরে বেড়ালেন। সেই প্ল্যাকার্ডে লেখা রয়েছে ‘ফ্রি হাগ’। অচেনা মানুষদের সঙ্গে আলিঙ্গনবদ্ধ হলেন এই অভিনেত্রী। ইনস্টাগ্রামে তিনি একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে তিনি তাঁর এক ফ্যানের স্কুটারের পিছনে বসে লিফটও নিলেন।
বিশদ

ভিকক্যাট  

‘সইফিনা’, ‘রালিয়ার’ পর এবার ‘ভিকক্যাট’। ভিকি কৌশল আর ক্যাটরিনা কাইফ। বহুদিন ধরেই গুজবের শিরোনামে ছিলেন ভিকি ও ক্যাটরিনা। তাঁদের সম্পর্ক কতটা ঘন হয়ে উঠেছিল তা নিয়ে চর্চা চলছিল ফ্যান মহলে। একসঙ্গে দু’জনকে দেখা গেলেই তাদের দুষ্টু হাসি আর চোখের চাউনি নিয়ে চর্চা শুরু হতো বলিউডময়।  
বিশদ

সূরযের গল্প পছন্দ হয়েছে সলমনের 

পরিচালক সূরয বরজাতিয়া ইতিমধ্যেই তাঁর আগামী ছবির কাজ শুরু করে দিয়েছেন। তাঁর এই ছবির বিষয়বস্তু সলমন খানের পছন্দ হয়েছে বলে শোনা যাচ্ছে। এই পরিচালক এবং অভিনেতা জুটি সেই ১৯৮৯ সালে ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবির মাধ্যমে পথচলা শুরু করেছিলেন। তাঁদের শেষ ছবি ছিল ২০১৫ সালে ‘প্রেম রতন ধন পায়ো’। 
বিশদ

কলকাতার গল্প নিয়ে
আসছে হিন্দি ধারাবাহিক
কেন্দ্রীয় চরিত্রে বঙ্গতনয়া আরিনা

অয়নকুমার দত্ত: বছর আটেকের একটি মেয়ে গঙ্গার তীরে বসে থাকা কয়েকজন বয়স্ক ভদ্রলোককে পর পর প্রশ্ন করছে, আমরা মা দুর্গার পুজো করি, অথচ পুরোহিত সব সময় একজন পুরুষ মানুষই হন কেন? মেয়েদের কেন পরের সম্পত্তি মনে করা হয়? কাঁচা মনে জাগ্রত এই বাস্তব প্রশ্নগুলি শুনে পাকা চুলের মানুষজন হাঁ। এরই মাঝে এক বিধবা মহিলা মানে মা এসে মেয়েটিকে টানতে টানতে নিয়ে গেল।
বিশদ

22nd  January, 2020
 প্রেমের শীতে পাওলির শ্বাসকষ্ট?

  প্রতীম ডি গুপ্তর নতুন ছবি ‘লাভ আজ কাল পরশু’ টলিউডকে এক নতুন জুটি উপহার দিতে চলেছে। অর্জুন চক্রবর্তী এবং মধুমিতা সরকারের নতুন রসায়ন দেখার জন্য দর্শক মুখিয়ে রয়েছেন। প্রথম গান ‘শুনে নে’ নেটিজেনদের বেশ পছন্দ হয়েছে। এরপর ছবির পোস্টারও প্রশংসা পাচ্ছে। বিশদ

22nd  January, 2020
 জসসি-কঙ্গনার পাঙ্গা

বলিউড ডেব্যুর দু’বছর পর আবারও বলিউডে জসসি গিল। পাঞ্জাবি এই হিরোর মধুর হাসির ফাঁদে এবার পড়েছেন কঙ্গনা রানাওয়াত। ছবির নাম ‘পাঙ্গা’। আর ছবিতে জসসি আর কঙ্গনা স্বামী-স্ত্রীর ভূমিকায়। ২০১৮ সালে ‘হ্যাপি ফির ভাগ জায়েগি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে পা রাখেন জসসি।
বিশদ

22nd  January, 2020
সুমন ঘোষের নতুন হিন্দি ছবি জুলিয়েট

  পরিচালক সুমন ঘোষের শেষ হিন্দি ছবি ‘আধার’ দেশ এবং বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উত্সবে উচ্চ প্রশংসিত হয়েছিল। তিনি ইতিমধ্যেই তাঁর আগামী হিন্দি ছবির কাজ শুরু করে দিয়েছেন। ছবির নাম ‘জুলিয়েট’। এটি একটি প্রেমের ছবি। চিত্রনাট্য লিখেছেন কণিষ্ক সিং দেও। বিশদ

22nd  January, 2020
 শৈশবের বন্ধুত্ব ও কালাজাদুর মিশেল সিংহলগ্না

শতাব্দী প্রাচীন ধারণা,ভালোবাসা ও কালাজাদুর মিশেল ‘সিংহলগ্না’। আগামী মাস থেকে নতুন এই ধারাবাহিক দেখা যাবে সান বাংলার পর্দায়। গল্পের মূল চরিত্র সূর্য ও লগ্না। এই দুই চরিত্রে অভিনয় করছেন যথাক্রমে স্বর্ণাভ সান্যাল ও ঐশানী দে।
বিশদ

22nd  January, 2020
অ্যামাজনের একগুচ্ছ ঘোষণা

অ্যামাজনের কর্ণধার জেফ বেজোসের ভারত সফরের পরেই প্রাইম ভিডিও এই বছর তাদের নতুন কনটেন্ট ঘোষণা করল। বছরের শুরুতেই আসছে কবীর খান পরিচালিত ওয়েব সিরিজ ‘দ্য ফরগটেন আর্মি’। নেতাজির আজাদ হিন্দ বাহিনীকে নিয়ে তৈরি এই সিরিজে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন ভিকি কৌশলের ভাই সানি কৌশল।
বিশদ

22nd  January, 2020
চোট লাগেনি আলিয়ার

আলিয়া ভাটের হাতে এখন বেশ অনেকগুলো কাজ রয়েছে। তার মধ্যে অন্যতম হল সঞ্জয়লীলা বনসালির ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’। গত সপ্তাহেই এই ছবির ফার্স্টলুক প্রকাশিত হয়। সেখানে আলিয়াকে একেবারেই নতুন রূপে দেখা গিয়েছে।
বিশদ

22nd  January, 2020

স্ট্রিট ডান্সার থ্রিডি 
থেকে অশ্লীল বাক্য বাদ


আগামী শুক্রবার বরুণ ধাওয়ান এবং শ্রদ্ধা কাপুর অভিনীত ‘স্ট্রিট ডান্সার থ্রিডি’ মুক্তি পেতে চলেছে। ছবিটি পরিচালনা করছেন রেমো ডি’সুজা। ছবিটির উপর সেন্সর বোর্ডের খুব একটা কোপ পড়েনি। তবে, চিত্রনাট্য থেকে একটি অশ্লীল বাক্য বাদ দেওয়া হয়েছে। গোটা ছবিতে একবারই এই বাক্যের ব্যবহার ছিল।   বিশদ

22nd  January, 2020
একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: টানা ওষুধ খেলে শরীরে জমে ‘বিষ’। এবার সহজেই সেই ‘বিষ’ সাফ হতে পারে। আশার আলো দেখাচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের একটি গবেষণা। কিছু রোগ আছে, যেগুলির জন্য সারাজীবন ওষুধ খেয়ে যেতে হয়। তার একটি ক্ষতিকর দিকও থাকে। ...

 রাঁচি, ২২ জানুয়ারি (পিটিআই): ঝাড়খণ্ডে ফের মাথাচাড়া দিয়ে উঠল পাথালগড়ি আন্দোলন। মঙ্গলবার রাতে পাথালগড়ি সমর্থকদের হাতে খুন হলেন সাতজন গ্রামবাসী। তাঁদের মধ্যে একজন পঞ্চায়েতের সদস্যও রয়েছেন। পশ্চিম সিংভূম জেলার বুরুগুলিকেরা গ্রামে ওই ঘটনা ঘটে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বি জয়ের পর অতীতে একাধিকবার মুখ থুবড়ে পড়েছে মোহন বাগান। বিশেষজ্ঞরা বলে থাকেন, আত্মতুষ্টিই নাকি এর অন্যতম কারণ। দীর্ঘ কোচিং কেরিয়ারের অভিজ্ঞতাসম্পন্ন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম
১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম
১৯০৯ - কবি নবীনচন্দ্র সেনের মৃত্যু
১৯২৬- শিবসেনার প্রতিষ্ঠাতা বাল থ্যাকারের জন্ম
১৯৩৪- সাংবাদিক তথা ‘বর্তমান’ এর প্রাণপুরুষ বরুণ সেনগুপ্তর জন্ম
১৯৭৬- গায়ক পল রোবসনের মৃত্যু
১৯৮৪ – নেদারল্যান্ডের ফুটবল খেলোয়াড় আর্ইয়েন রবেনের জন্ম
১৯৮৯ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির মৃত্যু
২০০২ - পাকিস্তানের করাচীতে সাংবাদিক ড্যানিয়েল পার্ল অপহৃত হন এবং পরবর্তীকালে নিহত হন।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৫ টাকা ৭২.০৫ টাকা
পাউন্ড ৯১.২১ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮০.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/৪৮ রাত্রি ২/১৮। পূর্বাষা‌ঢ়া ৪৭/২৫ রাত্রি ১/২১। সূ উ ৬/২২/৩১, অ ৫/১৪/৭, অমৃতযোগ রাত্রী ১/৭ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ২/৩১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২৭ মধ্যে। 
৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/১৬/২৩ রাত্রী ২/৮/২৩। পূর্বাষাঢ়া ৪৭/৫৬/৪৫ রাত্রি ১/৩৬/৩২। সূ উ ৬/২৫/৫০, অ ৫/১২/৩২, অমৃতযোগ দিবা ১/৭ গতে ৩/৪২ মধ্যে। কালবেলা ২/৩০/৫২ গতে ৩/৫১/৪২ মধ্যে, কালরাত্রি ১১/৪৯/১১ গতে ১/২৮/২১ মধ্যে। 
২৭ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

22-01-2020 - 04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

22-01-2020 - 04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

22-01-2020 - 04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

22-01-2020 - 03:58:42 PM

ইটাহারে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ 
ইটাহারের জয়হাট চেকপোষ্টে আদিবাসীদের জমি দখলের প্রতিবাদে পথ অবরোধ চলছে ...বিশদ

22-01-2020 - 03:48:00 PM

বাংলায় ডিটেনশন ক্যাম্প করতে দেব না: মমতা 

22-01-2020 - 03:43:31 PM