Bartaman Patrika
বিনোদন
 
স্টেশন মাস্টার সলমন

আরও একবার ‘বিগ বস’ নতুন সিজন নিয়ে ফিরছেন সলমন খান। কিন্তু তিনি স্টেশন মাস্টারের ভূমিকায় কেন? সম্প্রতি মুম্বইতে শোয়ের প্রোমো শ্যুট হল। আসলে এবারে ভাইজান স্টেশন মাস্টারেরর ভূমিকায় নতুন সিজন ঘোষণা করবেন। সেইসঙ্গে মজার প্রোমোতে এবারের শোয়ের বিশেষত্ব নিয়েও কথা বলবেন।

 ট্রেনে আটকে পড়লেন পরিণীতি

কয়েকদিন আগেই আমরা প্রসেনজিত্ চট্টোপাধ্যায়কে গুমনামি বাবা রূপে দেখে চমকে গিয়েছিলাম। এবার বলিউডের তরফেও একটি চমক। মানে একটি ফার্স্ট লুক। পরিণীতি চোপড়া লন্ডনে গিয়েছেন, উপলক্ষ নতুন থ্রিলার ছবি ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’-এর শ্যুটিং। ছবিটি ইংরেজি থেকে রিমেক করছেন বাঙালি পরিচালক ঋভু দাশগুপ্ত। এই ছবিতে পরিণীতিকে কেমন দেখতে লাগছে এক ঝলক দেখে নিতে পারেন। খুব ভয়ঙ্কর নয়। আবার পরিণীতির চাউনির মধ্যেই যেন এক আতঙ্ক বা যে কোনও মুহূর্তে কোনও অঘটন ঘটে যাওয়ার সম্ভাবনা লেখা রয়েছে।
কপালে রক্ত আর মোটা কাজল চোখে পরিণীতির ছবিটি এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। পরিণীতি নিজে লিখেছেন, ‘এরকম চরিত্র এর আগে আমি কখনই করিনি। এটা আমার জীবনের সবচেয়ে কঠিন চরিত্র।’ ছবিটি ২০১৬ সালে হলিউডে মুক্তি পেয়েছিল। পলা হকিন্সের উপন্যাস অবলম্বনে এই ছবি তৈরি হয়েছিল। উপন্যাসের নামেই ছবির নামকরণ করা হয়েছিল। বেস্টসেলার এই উপন্যাসের অফিসিয়াল হিন্দি রিমেক প্রযোজনা করছেন রিলায়েন্স এন্টারটেইনমেন্ট।
নিজস্ব প্রতিনিধি
 এক গোছা রঙিন ফুল

পরিচালক অর্জুন দত্তের আগামী ছবি ‘গুলদস্তা’। উর্দু শব্দ গুলদস্তার অর্থ ফুলের স্তবক। কেন এমন নাম? পরিচালক বলছেন, ‘একটা ফুলের স্তবকে যেমন অনেক রঙের ফুল থাকে তেমনই এই ছবিতেই নানা রঙের স্তর রয়েছে।’ এর থেকে বেশি জানতে হলে ছবিটি দেখতে হবে।
বিশদ

 নতুন ধারাবাহিকে রাহুল-সন্দীপ্তা জুটি

আবার টেলিভিশনে জুটি বাধতে চলেছেন রাহুল বন্দ্যোপাধ্যায় –সন্দীপ্তা সেন। ছোটপর্দার জনপ্রিয় এই জুটিকে আবার একসঙ্গে দেখার জন্য মুখিয়ে রয়েছেন দর্শক। সান বাংলার এই ধারাবাহিকের প্রযোজনায় এসভিএফ। ধারাবাহিকটির নাম আপাতত ঠিক হয়েছে ‘আয় খুকু আয়’। তবে পরবর্তীকালে নাম পরিবর্তনও হতে পারে।
বিশদ

 মণীশের পোশাকে র‌্যাম্পে ক্যাটরিনার উষ্ণতা

 ল্যাকমে ফ্যাশন উইকের জ্বরে এখন মুম্বই কাঁপছে। এর মধ্যেই বিখ্যাত ফ্যাশন ডিজাইনার মণীশ মালহোত্রা তাঁর ফেস্টিভ কালেকশন ‘মাহরুমেশা’ নিয়ে এলেন। তাঁর নতুন পোশাকের সম্ভার উন্মোচন উপলক্ষে ল্যাকমে ফ্যাশন উইকে তারকাদের মেলা বসেছিল। কিন্তু সকলের নজর ছিল একজনের উপরেই। ফ্যাশন শোয়ের শো স্টপার ছিলেন ক্যাটরিনা কাইফ।
বিশদ

শ্রীভূমির পুজোয় চমক থিম সং ভিডিওতে নুসরত­-সুজিত

দুর্গাপুজোয় বরাবরই চমক দেয় লেকটাউন অঞ্চলের শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। কখনও সোনায় মোড়া প্রতিমা তো কখনও হিরের দ্যুতি—প্রত্যেকবারই নতুনত্বের ছোঁয়ায় দর্শকদের আহ্বান জানায় ভিআইপি রোডের ধারের এই পুজো। স্থানীয় বিধায়ক সুজিত বসু এই পুজোর প্রধান পৃষ্ঠপোষক।
বিশদ

 রোদ ঝলমলে লাদাখে সিদ্ধার্থের ক্রিকেট

 খানিকটা দেরি তো হয়েছিল। তবে এখন সব বাধা-বিপত্তি কাটিয়ে সিদ্ধার্থ মালহোত্রা তাঁর ‘শেরশাহ’ ছবির শ্যুটিং করছেন লাদাখে। গা ছমছমে পরিস্থিতি একেবারেই নেই। বরং একেবারে ফুরফুরে মেজাজে শ্যুটিং চলছে কার্গিলে। সিদ্ধাথের্র পোস্ট করা ছবি সেই কথা বলছে।
বিশদ

21st  August, 2019
 বাহুবলী বনাম ভাইজান

ছোট পর্দার জনপ্রিয় নাচের রিয়েলিটি শো ‘নাচ বালিয়ে ৯’ এর একটি পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণী সুপারস্টার প্রভাস ও শ্রদ্ধা কাপুর। উদ্দেশ্য ছিল এই জুটির নতুন ছবি ‘সাহু’র প্রচার সারা। আর ফ্লোরে একফাঁকে তৈরি হল এই বিরল মুহূর্ত।
বিশদ

21st  August, 2019
নভেম্বরেই বরুণ ধাওয়ানের বিয়ে?

বরুণ ধাওয়ান এবং তাঁর বাবা পরিচালক ডেভিড ধাওয়ান পরিষ্কারভাবেই বলেছেন যে, এই মুহূর্তে বরুণের বিয়ে হচ্ছে না। তবে হাওয়ায় যে খবর ঘুরপাক খাচ্ছে, তা কিন্তু অন্য কথা বলছে। এই তরুণ অভিনেতা নাকি তাঁর ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের আগামী নভেম্বর মাসের কিছু নির্দিষ্ট দিন খালি রাখতে বলেছেন।
বিশদ

21st  August, 2019
সোশ্যাল মিডিয়াকে সুন্দর
করতে অনুষ্কার উদ্যোগ

 সোশ্যাল মিডিয়া আজ মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। ভালো-মন্দর মিশেলেই প্রতিদিন সোশ্যাল মিডিয়া আরও শক্তিশালী হয়ে উঠছে। তবে নেতিবাচক দিককে সরিয়ে এবারে সোশ্যাল মিডিয়াকে আরও পজিটিভ করে তুলতে উদ্যোগ নিলেন অনুষ্কা শর্মা।
বিশদ

21st  August, 2019
 সুমনের ওয়েব ফিল্মে রাগিণী

 ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য পরিচালক সুমন মুখোপাধ্যায়ের হিন্দি ছবি ‘পোশম পা’ তে ইন্টারেস্টিং চরিত্রে অভিনয় করেছেন রাগিণী খান্না। এর আগে শঙ্কর রমনের ‘গুরগাঁও’ ছবিতে রাগিণীর অভিনয় সমালোচকদের পছন্দ হয়েছিল। এবারে এই ছবিতে রাগিণীকে একদম ডার্ক চরিত্রে দেখা যাবে।
বিশদ

21st  August, 2019
 যোগাযোগ বিচ্ছিন্ন জায়রা, পরিচালকের দীর্ঘ চিঠি

চিত্র পরিচালক সোনালি বোস জম্মু ও কাশ্মীরের সাম্প্রতিক অবস্থা নিয়ে একটি দীর্ঘ চিঠি লিখেছেন। সেই চিঠির মধ্যে উঠে এসেছে আরও একটি জ্বলন্ত প্রসঙ্গ। তিনি বেশ কিছুদিন হল তাঁর আগামী ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’-এর অভিনেত্রী জায়রা ওয়াসিমের সঙ্গে কোনও যোগাযোগ করতে পারছেন না।
বিশদ

21st  August, 2019
ফের বিতর্কে অনুরাগ,
সঙ্গী সেক্রেড গেমস

 নেটফ্লিক্সে অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘সেক্রেড গেমস’-এর দ্বিতীয় কিস্তি নিয়ে দর্শকদের উত্সাহর শেষ নেই। তবে অনেকেই দ্বিতীয় কিস্তিতে খুব একটা খুশি হতে পারেননি। এরই মাঝে আবার বিতর্কের হাতছানি। দিল্লির আকালি দলের বিধায়ক মনজিন্দার সিং শীর্ষ ‘সেক্রেড গেমস’-এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন।
বিশদ

21st  August, 2019
 মাসের শেষে ছুটিতে আয়ুষ্মান

  এই মুহূর্তে বি টাউনে অন্যতম চর্চিত নাম যে আয়ুষ্মান খুরানা সে বিষয়ে কোনও সন্দেহ নেই। পরপর পাঁচটা সফল ছবি। তারপর আবার সেরা অভিনেতার জাতীয় পুরস্কার— বক্সঅফিসেও আয়ুষ্মানেরই জয়জয়কার। আর সফল অভিনেতা মানেই কাজের ব্যস্ততা। বিগত কয়েক মাস ব্যস্ততাই কাটছে না ‘অন্ধাধুন’ এর আকাশের।
বিশদ

21st  August, 2019
প্রয়াত বিশিষ্ট সঙ্গীত পরিচালক খৈয়াম 

মুম্বই, ২০ আগস্ট (পিটিআই): প্রয়াত বিশিষ্ট সঙ্গীত পরিচালক মহম্মদ জাহুর খৈয়াম হাসমি। তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্ট এবং বয়সজনিত কারণে অসুস্থ ছিলেন তিনি।
বিশদ

20th  August, 2019
বিধায়ক হওয়ার দৌড়ে নিমকি 

একসময় সাধাসিধে মেয়েটা পরিস্থিতির চাপে গ্রামের মুখিয়া হয়ে উঠেছিল। আর এবার মুখিয়া থেকে বিধায়ক হওয়ার দৌড়ে শামিল হল নিমকি। নিমকির মুখিয়া হওয়ার গল্প নিয়েই তৈরি হয়েছিল জনপ্রিয় হিন্দি ধারাবাহিক ‘নিমকি মুখিয়া’। 
বিশদ

20th  August, 2019
একনজরে
 দেরাদুন, ২১ আগস্ট (পিটিআই): উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলায় উদ্ধারকাজে নেমে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে ...

ওয়াশিংটন, ২১ আগস্ট (পিটিআই): আসন্ন জি-৭ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করবেন বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারত। এরপরেই বিষয়টি ঘিরে ভারত ও পাকিস্তানের মধ্যেকার ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের নায়ক গোকুলাম গোলরক্ষক উবেইদকে এবার ছেড়ে দেওয়াটা একেবারেই মানতে পারছেন না ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। বুধবার ডুরান্ড কাপের সেমি-ফাইনালে ইস্ট বেঙ্গলের ...

  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। মিথুন: উপার্জন বাড়বে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ...বিশদ

07:03:20 PM

চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM