Bartaman Patrika
বিনোদন
 
স্টেশন মাস্টার সলমন

আরও একবার ‘বিগ বস’ নতুন সিজন নিয়ে ফিরছেন সলমন খান। কিন্তু তিনি স্টেশন মাস্টারের ভূমিকায় কেন? সম্প্রতি মুম্বইতে শোয়ের প্রোমো শ্যুট হল। আসলে এবারে ভাইজান স্টেশন মাস্টারেরর ভূমিকায় নতুন সিজন ঘোষণা করবেন। সেইসঙ্গে মজার প্রোমোতে এবারের শোয়ের বিশেষত্ব নিয়েও কথা বলবেন।

শ্রীভূমির পুজোয় চমক থিম সং ভিডিওতে নুসরত­-সুজিত

দুর্গাপুজোয় বরাবরই চমক দেয় লেকটাউন অঞ্চলের শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। কখনও সোনায় মোড়া প্রতিমা তো কখনও হিরের দ্যুতি—প্রত্যেকবারই নতুনত্বের ছোঁয়ায় দর্শকদের আহ্বান জানায় ভিআইপি রোডের ধারের এই পুজো। স্থানীয় বিধায়ক সুজিত বসু এই পুজোর প্রধান পৃষ্ঠপোষক। গতবছর এই পুজোর থিম ছিল দীপিকা পাড়ুকোণ-রণবীর সিং অভিনীত ছবি ‘পদ্মাবত’, যা দেখতে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। এইবছরও চমক দিতে তৈরি এই ক্লাব। এই ক্লাবের পুজোর ইতিহাসে এই প্রথম তৈরি হচ্ছে আস্ত একটি থিম সং। শুধু তাই নয়, থিম সঙের সঙ্গে থাকবে একটি ভিডিও। আর তাতে বিধায়ক সুজিত বসুর সঙ্গে থাকবেন এই প্রথম পার্লামেন্টে যাওয়া অভিনেত্রী নুসরত জাহানও। অর্থাৎ বিধায়ক-সাংসদ একসঙ্গে পুজোর ভিডিওতে পারফর্ম করবেন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরপরই বিয়ে হয়েছে অভিনেত্রীর। তারপর একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হলেও সেই অর্থে অভিনেত্রী হিসেবে এই থিম সং ভিডিওতেই নুসরতের আবির্ভাব ঘটতে চলেছে। এই প্রসঙ্গে সুজিতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি খোলসা করে কিছু বলতে চাননি। বললেন,‘এই মুহূর্তে আমি শহরের বাইরে রয়েছি। থিম সং নিয়ে আমার বিরাট পরিকল্পনা রয়েছে। খুব শিগগিরই যাবতীয় রূপরেখা তৈরি করে ফেলা হবে। শহরে ফিরে এই নিয়ে কথা বলব।’
যদিও বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে, প্রায় ৬ মিনিটের এই গানটি তৈরি হয়েছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের ঐতিহ্যের কথা মাথায় রেখে। ‘পুজো এল, এল পুজো উৎসবেরই দিন’ গানটিতে কণ্ঠ দিয়েছেন রিয়েলিটি শো সারেগামাপা’র এই বছরের দ্বিতীয় স্থানাধিকারী স্নিগ্ধজিৎ ভৌমিক। সঙ্গে রয়েছেন আর এক প্রতিযোগী গুরুজিৎ সিং। মহিলা কণ্ঠে দীপান্বিতা চৌধুরী। মা দুর্গার পুজোর বিভিন্ন দিন, পুজোর নানা আয়োজন, উপাচারকে মাথায় রেখেই গানের কথা লিখেছেন গৌতম দাস। সঙ্গীত পরিচালনাও তাঁর। স্নিগ্ধজিৎ, গুরুজিৎ, দীপান্বিতার সঙ্গে কল্যাণ ভট্টাচার্য আর গৌতমবাবু নিজেও গানে কণ্ঠদান করেছেন। সঙ্গে রয়েছেন প্রচেষ্টা মিউজিক অ্যাকাডেমির প্রায় ২০ জন ছাত্রছাত্রী।
শ্রীভূমির পুজোয় দর্শনার্থীর ঢল শুরু হয়ে যায় উদ্বোধনের দিন থেকে। তবে যতদূর খবর, উদ্বোধনের দিন সময়াভাবে এই গানটির সমসয়সীমা কিছুটা কমিয়ে ব্যবহার করা হবে। তবে উদ্বোধনের পরদিন থেকে উৎসব শেষ হওয়া পর্যন্ত পুরো ৬ মিনিটের গানটিই বাজবে উৎসব প্রাঙ্গনে। পুজো মণ্ডপের সামনে বিশাল এলইডি স্ক্রিনে চলবে ভিডিও। এই ভিডিওতে সুজিত, নুসরত, সঙ্গীতশিল্পীরা ছাড়াও রয়েছেন সুজিতের পুত্র-কন্যা আমন আর মামনও। দিনকয়েক আগে শোভাবাজার রাজবাড়িতে সৌরভ আর মালবিকার পরিচালনায় এই ভিডিওটির শ্যুটিং হয়েছে। তবে এর পাশাপাশি আর একটি গানও তৈরি হয়েছে। ‘রূপং দেহী, জয়ং দেহী’ শীর্ষক এই গানটির সঙ্গীত পরিচালনাও গৌতমবাবুর। মণ্ডপ দিয়ে মাতৃপ্রতিমার সামনে পৌঁছে দর্শক এই গানটি শুনতে পাবেন। এই গানের মাঝে মাঝে চণ্ডীপাঠ শোনা যাবে কল্যাণ ভট্টাচার্যের কণ্ঠে। থাকবে আরও বেশ কিছু চমক। সে সম্বন্ধে জানতে হলে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।
সন্দীপ রায়চৌধুরী  
ছবি: মতিলাল মণ্ডল
 এক গোছা রঙিন ফুল

পরিচালক অর্জুন দত্তের আগামী ছবি ‘গুলদস্তা’। উর্দু শব্দ গুলদস্তার অর্থ ফুলের স্তবক। কেন এমন নাম? পরিচালক বলছেন, ‘একটা ফুলের স্তবকে যেমন অনেক রঙের ফুল থাকে তেমনই এই ছবিতেই নানা রঙের স্তর রয়েছে।’ এর থেকে বেশি জানতে হলে ছবিটি দেখতে হবে।
বিশদ

 নতুন ধারাবাহিকে রাহুল-সন্দীপ্তা জুটি

আবার টেলিভিশনে জুটি বাধতে চলেছেন রাহুল বন্দ্যোপাধ্যায় –সন্দীপ্তা সেন। ছোটপর্দার জনপ্রিয় এই জুটিকে আবার একসঙ্গে দেখার জন্য মুখিয়ে রয়েছেন দর্শক। সান বাংলার এই ধারাবাহিকের প্রযোজনায় এসভিএফ। ধারাবাহিকটির নাম আপাতত ঠিক হয়েছে ‘আয় খুকু আয়’। তবে পরবর্তীকালে নাম পরিবর্তনও হতে পারে।
বিশদ

 মণীশের পোশাকে র‌্যাম্পে ক্যাটরিনার উষ্ণতা

 ল্যাকমে ফ্যাশন উইকের জ্বরে এখন মুম্বই কাঁপছে। এর মধ্যেই বিখ্যাত ফ্যাশন ডিজাইনার মণীশ মালহোত্রা তাঁর ফেস্টিভ কালেকশন ‘মাহরুমেশা’ নিয়ে এলেন। তাঁর নতুন পোশাকের সম্ভার উন্মোচন উপলক্ষে ল্যাকমে ফ্যাশন উইকে তারকাদের মেলা বসেছিল। কিন্তু সকলের নজর ছিল একজনের উপরেই। ফ্যাশন শোয়ের শো স্টপার ছিলেন ক্যাটরিনা কাইফ।
বিশদ

 ট্রেনে আটকে পড়লেন পরিণীতি

 কয়েকদিন আগেই আমরা প্রসেনজিত্ চট্টোপাধ্যায়কে গুমনামি বাবা রূপে দেখে চমকে গিয়েছিলাম। এবার বলিউডের তরফেও একটি চমক। মানে একটি ফার্স্ট লুক। পরিণীতি চোপড়া লন্ডনে গিয়েছেন, উপলক্ষ নতুন থ্রিলার ছবি ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’-এর শ্যুটিং। ছবিটি ইংরেজি থেকে রিমেক করছেন বাঙালি পরিচালক ঋভু দাশগুপ্ত।
বিশদ

 রোদ ঝলমলে লাদাখে সিদ্ধার্থের ক্রিকেট

 খানিকটা দেরি তো হয়েছিল। তবে এখন সব বাধা-বিপত্তি কাটিয়ে সিদ্ধার্থ মালহোত্রা তাঁর ‘শেরশাহ’ ছবির শ্যুটিং করছেন লাদাখে। গা ছমছমে পরিস্থিতি একেবারেই নেই। বরং একেবারে ফুরফুরে মেজাজে শ্যুটিং চলছে কার্গিলে। সিদ্ধাথের্র পোস্ট করা ছবি সেই কথা বলছে।
বিশদ

21st  August, 2019
 বাহুবলী বনাম ভাইজান

ছোট পর্দার জনপ্রিয় নাচের রিয়েলিটি শো ‘নাচ বালিয়ে ৯’ এর একটি পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণী সুপারস্টার প্রভাস ও শ্রদ্ধা কাপুর। উদ্দেশ্য ছিল এই জুটির নতুন ছবি ‘সাহু’র প্রচার সারা। আর ফ্লোরে একফাঁকে তৈরি হল এই বিরল মুহূর্ত।
বিশদ

21st  August, 2019
নভেম্বরেই বরুণ ধাওয়ানের বিয়ে?

বরুণ ধাওয়ান এবং তাঁর বাবা পরিচালক ডেভিড ধাওয়ান পরিষ্কারভাবেই বলেছেন যে, এই মুহূর্তে বরুণের বিয়ে হচ্ছে না। তবে হাওয়ায় যে খবর ঘুরপাক খাচ্ছে, তা কিন্তু অন্য কথা বলছে। এই তরুণ অভিনেতা নাকি তাঁর ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের আগামী নভেম্বর মাসের কিছু নির্দিষ্ট দিন খালি রাখতে বলেছেন।
বিশদ

21st  August, 2019
সোশ্যাল মিডিয়াকে সুন্দর
করতে অনুষ্কার উদ্যোগ

 সোশ্যাল মিডিয়া আজ মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। ভালো-মন্দর মিশেলেই প্রতিদিন সোশ্যাল মিডিয়া আরও শক্তিশালী হয়ে উঠছে। তবে নেতিবাচক দিককে সরিয়ে এবারে সোশ্যাল মিডিয়াকে আরও পজিটিভ করে তুলতে উদ্যোগ নিলেন অনুষ্কা শর্মা।
বিশদ

21st  August, 2019
 সুমনের ওয়েব ফিল্মে রাগিণী

 ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য পরিচালক সুমন মুখোপাধ্যায়ের হিন্দি ছবি ‘পোশম পা’ তে ইন্টারেস্টিং চরিত্রে অভিনয় করেছেন রাগিণী খান্না। এর আগে শঙ্কর রমনের ‘গুরগাঁও’ ছবিতে রাগিণীর অভিনয় সমালোচকদের পছন্দ হয়েছিল। এবারে এই ছবিতে রাগিণীকে একদম ডার্ক চরিত্রে দেখা যাবে।
বিশদ

21st  August, 2019
 যোগাযোগ বিচ্ছিন্ন জায়রা, পরিচালকের দীর্ঘ চিঠি

চিত্র পরিচালক সোনালি বোস জম্মু ও কাশ্মীরের সাম্প্রতিক অবস্থা নিয়ে একটি দীর্ঘ চিঠি লিখেছেন। সেই চিঠির মধ্যে উঠে এসেছে আরও একটি জ্বলন্ত প্রসঙ্গ। তিনি বেশ কিছুদিন হল তাঁর আগামী ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’-এর অভিনেত্রী জায়রা ওয়াসিমের সঙ্গে কোনও যোগাযোগ করতে পারছেন না।
বিশদ

21st  August, 2019
ফের বিতর্কে অনুরাগ,
সঙ্গী সেক্রেড গেমস

 নেটফ্লিক্সে অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘সেক্রেড গেমস’-এর দ্বিতীয় কিস্তি নিয়ে দর্শকদের উত্সাহর শেষ নেই। তবে অনেকেই দ্বিতীয় কিস্তিতে খুব একটা খুশি হতে পারেননি। এরই মাঝে আবার বিতর্কের হাতছানি। দিল্লির আকালি দলের বিধায়ক মনজিন্দার সিং শীর্ষ ‘সেক্রেড গেমস’-এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন।
বিশদ

21st  August, 2019
 মাসের শেষে ছুটিতে আয়ুষ্মান

  এই মুহূর্তে বি টাউনে অন্যতম চর্চিত নাম যে আয়ুষ্মান খুরানা সে বিষয়ে কোনও সন্দেহ নেই। পরপর পাঁচটা সফল ছবি। তারপর আবার সেরা অভিনেতার জাতীয় পুরস্কার— বক্সঅফিসেও আয়ুষ্মানেরই জয়জয়কার। আর সফল অভিনেতা মানেই কাজের ব্যস্ততা। বিগত কয়েক মাস ব্যস্ততাই কাটছে না ‘অন্ধাধুন’ এর আকাশের।
বিশদ

21st  August, 2019
প্রয়াত বিশিষ্ট সঙ্গীত পরিচালক খৈয়াম 

মুম্বই, ২০ আগস্ট (পিটিআই): প্রয়াত বিশিষ্ট সঙ্গীত পরিচালক মহম্মদ জাহুর খৈয়াম হাসমি। তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্ট এবং বয়সজনিত কারণে অসুস্থ ছিলেন তিনি।
বিশদ

20th  August, 2019
বিধায়ক হওয়ার দৌড়ে নিমকি 

একসময় সাধাসিধে মেয়েটা পরিস্থিতির চাপে গ্রামের মুখিয়া হয়ে উঠেছিল। আর এবার মুখিয়া থেকে বিধায়ক হওয়ার দৌড়ে শামিল হল নিমকি। নিমকির মুখিয়া হওয়ার গল্প নিয়েই তৈরি হয়েছিল জনপ্রিয় হিন্দি ধারাবাহিক ‘নিমকি মুখিয়া’। 
বিশদ

20th  August, 2019
একনজরে
সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক বিক্ষোভ প্রদর্শন করেন। কলেজের অতিথি অধ্যাপকদের স্থায়ী করার বিষয়ে রাজ্য সরকার সম্প্রতি উদ্যোগ নিয়েছে। ...

  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি ফিরে গেলেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার দুপুর পৌনে দু’টো নাগাদ সৌমিত্রবাবু ছুটি পান হাসপাতাল থেকে। মেয়ে পৌলোমীর সঙ্গে বাড়ি ফেরার ...

ওয়াশিংটন, ২১ আগস্ট (পিটিআই): আসন্ন জি-৭ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করবেন বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারত। এরপরেই বিষয়টি ঘিরে ভারত ও পাকিস্তানের মধ্যেকার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM

তারকেশ্বর ডিগ্রি কলেজে গোলমাল, জখম ১ 
তারকেশ্বর ডিগ্রি কলেজে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য এবং অখিল ভারতীয় ...বিশদ

04:03:52 PM

চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই
সিবিআইয়ের বিশেষ আদালতে পি চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই। ...বিশদ

04:03:00 PM