Bartaman Patrika
বিনোদন
 

 সুমনের ওয়েব ফিল্মে রাগিণী

ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য পরিচালক সুমন মুখোপাধ্যায়ের হিন্দি ছবি ‘পোশম পা’ তে ইন্টারেস্টিং চরিত্রে অভিনয় করেছেন রাগিণী খান্না। এর আগে শঙ্কর রমনের ‘গুরগাঁও’ ছবিতে রাগিণীর অভিনয় সমালোচকদের পছন্দ হয়েছিল। এবারে এই ছবিতে রাগিণীকে একদম ডার্ক চরিত্রে দেখা যাবে। রাগিণীর পাশাপাশি এই ছবিতে দেখা যাবে মাহি গিল, সায়নী গুপ্ত ও ইমাদ শাহকে। সত্য ঘটনা অবলম্বনে বর্ষীয়ান সাংবাদিক প্রফুল্ল শাহর গবেষণা অনুসারে এই ছবির চিত্রনাট্য লিখেছেন নিমিশা মিশ্র।
একজন মা কীভাবে তাঁর সন্তানদের অপরাধ জগতের মধ্যে ঠেলে দেয় তাই নিয়েই তৈরি হয়েছে এই ছবি। এরকম ডার্ক চরিত্রে এই প্রথম অভিনয় করলেন রাগিণী। সেই জন্য শ্যুটিংয়ের আগে বিস্তর প্রস্তুতিও নিতে হয়েছে অভিনেত্রীকে। তাঁর কথায়, ‘চরিত্রটা খুবই শক্ত ছিল। শুধু লুক নয়, একজন অভিনেতা হিসেবে এই চরিত্রে অভিনয়ের জন্য আমাকে আলাদা করে মানসিক প্রস্তুতিও নিতে হয়েছিল। আমার চিন্তাধারা, বিশ্বাস ও দর্শনকে দূরে সরিয়ে রাখতে হয়েছিল যেটা আমার কাছে খুবই ভয়ের।’ সেই সঙ্গে তিনি আরও বলেন, ‘চরিত্রটাকে কতটা বাস্তবিক করে তোলা যায় সেটাই ছিল সবথেকে বড় চ্যালেঞ্জ। চরিত্রটার জন্য প্রস্তুতি নিতে ক্রিমিনাল সাইকোলজির একাধিক বই আমাকে অনেকটাই সাহায্য করেছে।’ বোঝাই যাচ্ছে যে রাগিণী এই চরিত্রের জন্য তাঁর সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। এবারে দর্শক তাঁর এই পরিশ্রমের মর্যাদা দেন কিনা দেখা যাক। আজ থেকে ছবিটি জি ফাইভে দেখা যাবে।
নিজস্ব প্রতিনিধি
21st  August, 2019
দেবের বাবার চরিত্রে চমক শ্রীকান্ত আচার্য 

ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবন অবলম্বনে তৈরি হচ্ছে ‘গোলন্দাজ’। এই ছবির মুখ্য ভূমিকায় যে দেব অভিনয় করবেন সে খবর অনেক আগেই প্রকাশ্যে এসেছে। ইতিমধ্যেই এই চরিত্রের জন্য ফুটবলের কোচিং নেওয়াও শুরু করে দিয়েছেন দেব।
বিশদ

সুজয় ঘোষের তত্ত্বাবধানে শহরে শ্যুটিং শুরু অভিষেক-চিত্রাঙ্গদার
লাইট, ক্যামেরা, নমস্কার!

সোহম কর : শহরে এসে গেলেন ‘বব বিশ্বাস’। শুক্রবার সকাল থেকেই কলকাতার তপন সিনহা মেমোরিয়াল হাসপাতালে এই ছবির শ্যুটিং শুরু হয়েছে। ছবিতে বব বিশ্বাসের চরিত্রে অভিনয় করছেন অভিষেক বচ্চন। তিনি ছাড়াও এই ছবিতে আছেন চিত্রাঙ্গদা সিং। বিশদ

সুরকার অশোক রায় প্রয়াত 

চলে গেলেন প্রবীণ সুরকার অশোক রায়। প্রায় দুই সপ্তাহ বার্ধক্যজনিত অসুখে বি আর সিংহ হাসপাতালে ভর্তি ছিলেন। বৃহস্পতিবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়। বয়স হয়েছিল ৮৫ বছর। তাঁর সুরে পিন্টু ভট্টাচার্যের গান ‘চল না দিঘার সৈকত ছেড়ে’ একসময় প্রচণ্ড জনপ্রিয় হয়। প্রখ্যাত সুরকার সুধীন দাশগুপ্তর সহকারী হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন।  
বিশদ

এভাবেও ফিরে আসা যায়
পাঙ্গা

অদিতি বসুরায়: মা সব পারে। সব। মা স্বপ্ন দেখতে জানলে, সন্তানও স্বপ্ন দেখতে শেখে। কিন্তু ভারতীয় পারিবারিক কাঠামো আপনাকে ঘাড় ধরে বুঝিয়ে দেবে, মায়ের স্বপ্ন দেখা নিষেধ। তারপরও যে মা নিজের লক্ষ্যের প্রতি একমুখী থাকবে, সেই মা তকমা পাবে স্বার্থপরের। সে তখন ‘খারাপ মা’।
বিশদ

আমার ছবি যেন দর্শকের মনে প্রশ্ন তৈরি করতে পারে 

কলকাতায় নতুন ছবি ‘শুভ মঙ্গল জাদা  সাবধান’এর প্রচারে এসে বললেন আয়ুষ্মান খুরানা। একের পর এক সাফল্য। কেরিয়ারের সেরা সময় হয়তো এটাই। অথচ বাইপাস সংলগ্ন এক পাঁচতারা হোটেলের স্যুইটে একান্তে সাক্ষাৎকার দিতে বসে এখনও সেই পাশের বাড়ির ছেলের অবতারেই ধরা দিলেন আয়ুষ্মান। তাঁকে প্রশ্ন করেছিলেন অভিনন্দন দত্ত। 
বিশদ

কলকাতা জানে আমার প্রথম সবকিছু

অভিনন্দন দত্ত: কলকাতায় অর্জুন কাপুর। উদ্দেশ্য বোন জাহ্নবীর সঙ্গে প্রথমবার একটি ফ্যাশন শোয়ের শো স্টপার হওয়া। কিন্তু মালাইকা আরোরার সঙ্গে প্রেম করছেন বলে যাঁকে নিয়ে বলিউডে এখন তুমুল আলোচনা সেই অর্জুনকেই নাকি কোনও ব্যক্তিগত বা বিতর্কিত প্রশ্ন করা যাবে না। তবে সেই কড়া নিষেধাজ্ঞা টপকেই শোয়ের আগে খোলা মনে বর্তমানের সামনে মুখ খুললেন অর্জুন।
বিশদ

24th  January, 2020
 নন্দন চত্বরে গা ছমছমে পরিবেশ

 সোহম কর: এখন রাতে নন্দন চত্বরে গেলে কিন্তু খুব সাবধান। কখনও আপনার কানে আসবে অশরীরীর চিত্কার। কখনও আবার দেখতে পারেন গাছের ডাল থেকে ঝুলন্ত কঙ্কাল। রাজ্য সরকার আয়োজিত নবম শিশু চলচ্চিত্র উত্সবকে ঘিরে গোটা নন্দন চত্বরে এমনই আমেজ তৈরি হয়েছে।
বিশদ

24th  January, 2020
 সত্যজিৎ শ্রদ্ধা

  একশোয় বারো শীর্ষক ওয়াল ক্যালেন্ডার প্রকাশিত হল। সত্যজিৎ রায়ের ডিজাইন করা ফিল্ম পোস্টার, বুকলেট, ম্যাগাজিন ও বইয়ের প্রচ্ছদ দিয়ে সাজানো এই ক্যালেন্ডার। আগামী বছর বিশ্বখ্যাত এই চলচ্চিত্র পরিচালকের জন্ম শতবর্ষ। বিশদ

24th  January, 2020
 প্রভুর নতুন দায়িত্ব?

  প্রভু দেবার কাঁধে এবার নতুন দায়িত্ব উঠতে চলেছে বলে টিনসেল টাউনে গুঞ্জন। তাঁর পরিচালনায় নাকি আরও একটি ছবিতে দেখা যেতে চলেছে সলমন খানকে। মোদ্দা কথা বাজারে রটেছে, ‘এক থা টাইগার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি পরিচালনার ভার এবার নাকি প্রভু দেবার উপর।
বিশদ

24th  January, 2020
কলেজ প্রেম নিয়ে
অনিন্দ্যর নতুন ছবি

নতুন ছবির শ্যুটিং শুরু করতে চলেছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ ছবির শ্যুটিং শুরু হওয়ার কথা। প্রেমের ছবি। তাই ভ্যালেন্টাইন ডে’র দিনেই শুরু হচ্ছে দৃশ্যগ্রহণ। প্রযোজনায় এসভিএফ। তবে শ্যুটিং কলকাতায় হচ্ছে না। পরিচালক জানালেন, তাঁর এই নতুন ছবির শ্যুটিং হবে চন্দননগর, শ্রীরামপুর এলাকায়।
বিশদ

24th  January, 2020
ভি ডি তু ছা যায়েগা

শ্রদ্ধা কাপুরের সঙ্গে বরুণ ধাওয়ানের ‘স্ট্রিট ডান্সার’ ছবিটির আজ মুক্তি। সেই নিয়ে বরুণ বা শ্রদ্ধা কতটা উত্তেজিত জানি না, তবে বরুণের প্রিয় বান্ধবী অনুষ্কা শর্মা যে রোমাঞ্চিত সে বিষয়ে সন্দেহ নেই। ছবি মুক্তির ঠিক আগের দিন বন্ধু বরুণের উদ্দেশে ট্যুইট করেছেন অনুষ্কা।
বিশদ

24th  January, 2020
অর্জুনের মতো দাদা পাওয়া সত্যিই সৌভাগ্যের 

তখন তিনি সদ্য মাতৃহারা। বছর খানেক আগে ‘ধড়ক’ ছবির শ্যুটিংয়ে এসেছিলেন শহরে। এবার কলকাতায় পা রাখলেন একটি ফ্যাশন শো-এর শো স্টপার হয়ে। শো শুরুর আগে অভিনন্দন দত্তকে খোলামেলা উত্তর দিলেন শ্রীদেবী-কন্যা জাহ্নবী কাপুর। 
বিশদ

23rd  January, 2020
অনুপম খেরকে ভাঁড় বলে আক্রমণ নাসিরুদ্দিনের 

অনুপম খেরকে সরাসরি ভাঁড় বলে আক্রমণ শানালেন নাসিরুদ্দিন শাহ। এর জেরে বলিউডে আরও একবার সম্মুখসমরের মতো পরিস্থিতি তৈরি হল, তা আর বলার অপেক্ষা রাখে না। সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সারা দেশ জুড়ে চলতে থাকা প্রতিবাদের বিষয়ে মুখ খুলেছেন নাসিরুদ্দিন।  
বিশদ

23rd  January, 2020
নাচের মঞ্চে ‘ক্রিকেটার’ শাহরুখ 

শাহরুখ খানের ক্রিকেট প্রীতি নিয়ে নতুন করে কিছু বলার নেই। সামনেই শুরু হচ্ছে আইপিএল। রয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে টিভির একটি জনপ্রিয় ডান্স রিয়েলিটি শো-এর মঞ্চ শাহরুখের ক্রিকেটীয় স্কিলের সাক্ষী হয়ে থাকল। আসন্ন সাধারণতন্ত্র দিবস উপলক্ষে এই অনুষ্ঠানে বিশেষ অতিথির আসনে বসবেন শাহরুখ।
বিশদ

23rd  January, 2020
একনজরে
অকল্যান্ড, ২৪ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পিছিয়ে পড়ে একদিনের সিরিজ জেতার পর ভারতের আত্মবিশ্বাস যে অনেকটাই বেড়েছে তার প্রমাণ মিলল শুক্রবার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের শুরুতেই ফের বাস ভাড়া বৃদ্ধির দাবিতে সুর চড়াচ্ছেন মালিক সংগঠনের নেতারা। একাধিক সংগঠন এ নিয়ে ইতিমধ্যেই নিজেদের মধ্যে বৈঠক করেছে। কয়েকটি সংগঠন আবার আরও এগিয়ে পরিবহণ দপ্তরে চিঠিও দিয়েছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে।   ...

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে খবর পেয়ে বড়ঞা থানার শ্রীরামপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সাদ্দাম শেখ। ওই গ্রামেই তার বাড়ি।   ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: দক্ষিণবঙ্গ থেকে ভোজ্য তেল নিয়ে এসে কালিয়াচকের ডাঙা এলাকায় একটি গোডাইনে মজুত করেছিল পাচারকারীরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তার কিছুক্ষণের মধ্যেই সেই তেল পাচারকারী লরির চালক ও খালাসিকে গ্রেপ্তার করে পুলিস।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আধার ও প্যান নম্বর জমা না দিলে কাটা হবে ২০ শতাংশ টিডিএস 
আধার ও প্যান নম্বর জমা দেননি? তাহলে কিন্তু আপনার আয়ের ...বিশদ

08:55:31 AM

হাওড়া পুরভোটে সব আসনে প্রার্থী দেবে শিবসেনা 
হাওড়া পুরসভার আসন্ন নির্বাচনে সবক’টি ওয়ার্ডেই প্রার্থী দেবে শিবসেনা। গত ...বিশদ

08:55:00 AM

হুগলির ৩৮টি প্রাথমিক বিদ্যালয় সংস্কারে অর্থ অনুমোদন 
হুগলি জেলার ৩৮টি প্রাথমিক বিদ্যালয় সংস্কারের জন্যে প্রায় দেড় কোটি ...বিশদ

08:50:00 AM

টালা ব্রিজ ভাঙার বিজ্ঞপ্তি জারি হল, বন্ধ হচ্ছে ৩১ জানুয়ারি মধ্যরাত থেকে
 

টালা ব্রিজ ভাঙার বিজ্ঞপ্তি জারি হল শুক্রবার। ৩১ জানুয়ারি রাত ...বিশদ

08:45:00 AM

ফেব্রুয়ারিতে ছাত্রী সংসদের ভোট চায় ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয় 
ছাত্রী সংসদের নির্বাচন নিয়ে অনেকটাই পিছিয়ে ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয়। কবে ...বিশদ

08:40:00 AM

সরকারি কমীদের জিপিএফ-এ সুদের হার ৭.৯ শতাংশই রইল 
রাজ্য সরকারি কর্মীদের জেনারেল প্রভিডেন্ট ফান্ডে (জিপিএফ) সুদের হার অপরিবর্তিত ...বিশদ

08:35:00 AM