Bartaman Patrika
বিনোদন
 

বিধায়ক হওয়ার দৌড়ে নিমকি 

একসময় সাধাসিধে মেয়েটা পরিস্থিতির চাপে গ্রামের মুখিয়া হয়ে উঠেছিল। আর এবার মুখিয়া থেকে বিধায়ক হওয়ার দৌড়ে শামিল হল নিমকি। নিমকির মুখিয়া হওয়ার গল্প নিয়েই তৈরি হয়েছিল জনপ্রিয় হিন্দি ধারাবাহিক ‘নিমকি মুখিয়া’। ধারাবাহিকের সাফল্যকে ধরে রাখতেই এবারে দ্বিতীয় সিজন (নিমকি বিধায়ক) নিয়ে হাজির হলেন নির্মাতারা। মুম্বইয়ের এক বৃষ্টি মুখর সন্ধ্যায় পাঁচতারা হোটেলের সাংবাদিক সম্মেলনে নতুন সিজনের উপর আলোকপাত করলেন নির্মাতারা।
পাটনার প্রেক্ষাপটে এবার নিমকির সামনে বিধায়ক হওয়ার লড়াই। পুরুষশাসিত রাজনীতির ময়দানে নিমকি কীভাবে নিজের জায়গা তৈরি করে নেবে তার উত্তর দেবে ধারাবাহিক। নারী ক্ষমতায়নের কথা মাথায় রেখেই এই ধারাবাহিক লিখতে শুরু করেছিলেন প্রযোজক-চিত্রনাট্যকার জামা হাবিব। তিনি বললেন, ‘ইদানীং ছোট পর্দায় সিজন মানেই বেশকিছু বছর গল্প এগিয়ে যায় এবং তারসঙ্গে চরিত্ররাও পাল্টে যায়। এই ধারাবাহিক কিন্তু আক্ষরিক অর্থে সিক্যুয়েল। বেশিরভাগ চরিত্র একই থাকবে। শুধু বিধায়ক হওয়ার জন্য লড়াই শুরু করবে নিমকি।’
নিজে বাস্তবের রাজনীতি থেকে দূরে থাকতেই পছন্দ করেন এই ধারাবাহিকের নাম চরিত্রে অভিনয় করা ভূমিকা গুরুং। প্রথম সিজনে রীতিমতো পড়াশোনা করে শ্যুটিং শুরু করেছিলেন। এবারে নিমকির মধ্যে দর্শক কতটা পরিবর্তন লক্ষ্য করবেন? ‘আসলে মুখিয়া হওয়ার কোনও ইচ্ছা নিমকির ছিল না। তবে এখন কিন্তু নিমকি ক্ষমতার মর্ম বুঝতে শিখেছে। তাই অন্যায়ের প্রতিবাদ করতে সে আরও বেশি ক্ষমতার অধিকারী হতে চাইছে। চরিত্র একই থাকবে। কিন্তু ওর উদ্দেশ্যগুলো আরও বড় আকার নেবে’, বক্তব্য ভূমিকার। দীর্ঘ সময় একই চরিত্রে অভিনয় করতে করতে অনেক সময়েই শিল্পীরাএকঘেয়েমির শিকার হন। কিন্তু ভূমিকার ক্ষেত্রে কিন্তু এরকম কিছু হয়নি বলে জানা গেল। বরং এই চরিত্রের মধ্যে দিয়ে একাধিক স্বপ্নকে বাস্তবায়িত হতে দেখেছেন ভূমিকা। তাঁর কথায়, ‘পর্দায় অভিনয় ছাড়াও গান গাওয়া, নাচার স্বপ্ন দেখতাম। আর এই ধারাবাহিকে নিমকির দৌলতে সেটা করে ফেলেছি। তাই একঘেয়েমির কোনও জায়গাই নেই।’
প্রথম সিজনে অভিমন্যুর চরিত্রে কলকাতার ইন্দ্রনীল সেনগুপ্তকে দেখা গিয়েছিল। তবে জানা গেল নতুন সিজনে আর তিনি থাকছেন না। চিত্রনাট্যকারের কথায়, ‘উনি না থাকলেও চরিত্রটা থাকবে।’ যদিও ইতিমধ্যেই ব্যক্তিগত কারণ দেখিয়ে ইন্দ্রনীল সংবাদমাধ্যমের কাছে নতুন সিজনে না থাকার কারণ ব্যখ্যা করেছেন। এদিকে ওই চরিত্রে জায়গা দখল করেছেন হিন্দি ছোট পর্দার পরিচিত মুখ মণীশ গোয়েল। এখন নতুন মোড়কে ধারাবাহিক তার পুরনো ম্যাজিক ধরে রাখতে পারে কিনা সেটাই দেখার। ‘নিমকি বিধায়ক’ দেখা যাচ্ছে স্টার ভারত চ্যানেলে।
অভিনন্দন দত্ত, মুম্বই 
20th  August, 2019
বিপদে গণেশ আচার্য 

প্রখ্যাত কোরিওগ্রাফার গণেশ আচার্য এবার বেশ বিপদে পড়তে চলেছেন। শোনা যাচ্ছে, তাঁর সহকারী মহিলা কোরিওগ্রাফার মুম্বইয়ের আম্বোলি থানা এবং মহারাষ্ট্র মহিলা কমিশনে একটি অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ

রবীন্দ্রসঙ্গীত শিল্পী হিসেবে পরিচিত হতে চান ইমন 

প্রিয়ব্রত দত্ত: জাতীয় পুরস্কার জয়ী সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তীর অনুরাগীদের জন্য সুখবর। সবকিছু ঠিকঠাক চললে আর কিছুদিনের মধ্যেই রবীন্দ্রসঙ্গীতের একটি একক অনুষ্ঠান করতে চলেছেন ইমন।  
বিশদ

অসুস্থ মিশন মঙ্গলের পরিচালক 

অসুস্থ হয়ে গত শনিবার থেকে মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি ‘মিশন মঙ্গল’ ছবির পরিচালক জগন শক্তি। মস্তিষ্কে রক্ত জমাট বাঁধার কারণেই এই বিপত্তি। সঙ্গে সঙ্গে তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচারও করা হয়। 
বিশদ

সইফ উবাচ 

সইফ আলি খান তাঁর সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘তানাজি’র সাফল্য নিয়ে বেশ খোশমেজাজে রয়েছেন। পাশাপাশি তাঁর নতুন ছবি ‘জওয়ানি জানেমন’-এর প্রচারেও ব্যস্ত রয়েছেন শর্মিলা পুত্র। সেখানেই সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিভাবকত্ব নিয়ে মুখ খুলেছেন তিনি।  
বিশদ

আমার লাজুক স্বভাবকেই সবাই
ঔদ্ধত্য ভেবে ভুল করেন! 

 দিশা আপনার ছবির পোস্টারটাই শেষে ভাইরাল হয়ে গেল! পোজ করা কতটা কঠিন ছিল?  (হেসে) খুবই চ্যালেঞ্জিং ছিল। আমি তো খুবই লম্বা। তাই আদির কাঁধে চড়াটা বেশ কঠিন ছিল। আমি জিমন্যাস্টিক করি বলে কিছুটা সুবিধা হয়েছিল। দর্শক পোস্টারটা পছন্দ করেছেন বলে এখন মনে হচ্ছে আমার পরিশ্রম সার্থক।
বিশদ

একই ছবিতে দীপিকা-ঋষি 

বক্স অফিসে ‘ছপাক’ এর ফল যাই হোক না কেন দীপিকা পাড়ুকোন দমে যাওয়ার পাত্রী নন। নিজের নতুন ছবির ঘোষণাও করে দিলেন। এই নতুন কমেডি ছবিতে দীপিকার সঙ্গে অভিনয় করবেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। পরিচালক ন্যান্সি মেয়ার্সের জনপ্রিয় ছবি ‘দ্য ইনটার্ন’-এর হিন্দি অনুকরণে তৈরি হচ্ছে এই ছবি। 
বিশদ

সাধারণতন্ত্র দিবসে প্রতিবাদ
সৌমিত্র-অপর্ণা-ধৃতিমানদের

সংশোধিত নাগরিকত্ব বিল পাস হওয়ার পর থেকেই অনেকে মনে করছেন, এই আইনের ফলে দেশের সংবিধানের ধর্মনিরপেক্ষতা ধাক্কা খেয়েছে। বহু বিশিষ্ট মানুষ বিভিন্ন সময় এই আইনের বিরুদ্ধে মুখ খুলেছেন। 
বিশদ

28th  January, 2020
 কঙ্গনার সঙ্গে পাঙ্গা নিলেন বরুণ

  মুক্তির প্রথম দিনেই প্রায় ১১ কোটি টাকার ব্যবসা করল বরুণ ধাওয়ান ও শ্রদ্ধা কাপুরের ছবি ‘স্ট্রিট ডান্সার থ্রিডি’। আর এই অঙ্ক নতুন করে বলিউডের অনেক পরিচালক ও প্রযোজকের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। মূলত সেই তালিকায় রয়েছেন অন্য ধারার ছবি করিয়েরা।
বিশদ

28th  January, 2020
আমিরের অনুরোধে
ছবি পিছলেন অক্ষয়

  টিনসেল টাউনে আরও একবার গভীর বন্ধুত্বের ছোঁয়া পাওয়া গেল। এবার অক্ষয়কুমার এবং আমির খান। দুই সুপারস্টারের ছবি একই সময় বক্স অফিসে আছড়ে পড়তে চলেছিল। অক্ষয়ের ‘বচ্চন পাণ্ডে’ এবং আমিরের ‘লাল সিং চাড্ডা’।
বিশদ

28th  January, 2020
 ভারতীয়ত্বই ধর্ম

  শাহরুখ খানকে প্রায় সমস্ত উত্সবই পালন করতে দেখা যায়। তিনি নিজে ইসলাম ধর্মাবলম্বী এবং তাঁর স্ত্রী গৌরী খান হিন্দু। আর স্কুলের ফর্মে তাঁর সন্তানদের ভারতীয় বলেই পরিচয় দেওয়া রয়েছে। সম্প্রতি শাহরুখ একটি অনুষ্ঠানে গিয়ে বলেছেন, ‘আমি কখনওই হিন্দু, মুসলমান— এরকম বিষয়ে আলোচনা পছন্দ করি না।
বিশদ

28th  January, 2020
স্বপ্ন দেখুন

 হঠাৎই যেন বড্ড সোশ্যাল হয়ে উঠেছেন হৃতিক রোশন। সোশ্যাল মিডিয়ায় তাঁর ঘন ঘন আসা-যাওয়াই এই আলাপি স্বভাবের প্রমাণ। ট্যুইটার, ইনস্টাগ্রামে সারাক্ষণই পোস্ট করেন হৃতিক। কিছু ছবি, কিছু কথা। বিশদ

28th  January, 2020
নাচের সঙ্গে দেশপ্রেম দোসর
স্ট্রিট ডান্সার থ্রিডি

শৌণক সুর: স্ট্রিট ডান্সার নাম শুনেই স্পষ্ট এটা নাচ সংক্রান্ত ছবি। তবে শুধু নাচ নয়, পরিচালক রেমো ডি’সুজার ‘এবিসিডি ২’র সিক্যুয়েল ‘স্ট্রিট ডান্সার থ্রিডি’ ছবিতে রয়েছে ভারত-পাকিস্তান আবেগও। লন্ডন শহরে সপরিবারে বাস এনআরআই সহেজের (বরুণ ধাওয়ান)। সহেজ দুর্দান্ত ডান্সার।
বিশদ

28th  January, 2020
 ট্যুইটারে খোকা এসেছে

কলকাতার চায়না টাউনের নতুন ডনকে চেনেন তো? একটু খুঁড়িয়ে হাঁটে। হাফ প্যান্টেই দেখা যায় তাকে। শাহরুখ খানের ভক্ত। আর তার প্রিয় খাবার হল চিকেন চাউমিন, চিলি ফিশ। এখনও খোকাকে চিনতে পারছেন না? এবার সে ট্যুইটারেও চলে এসেছে।
বিশদ

28th  January, 2020
  করণের প্রযোজনায় নতুন ছবির শ্যুটিং শুরু

 তেলুগু সুপারস্টার বিজয় দেবেরাকোণ্ডা অভিনীত এবং পুরী জগন্নাথ পরিচালিত একটি ছবির শ্যুটিং শুরু হল এই সপ্তাহে। ছবির নাম এখনও ঠিক হয়নি। মুম্বইতেই শুরু হল প্রথম পর্বের শ্যুটিং। ছবিটির প্রযোজনা করছেন করণ জোহর এবং অপূর্ব মেহতা। বিশদ

27th  January, 2020
একনজরে
পোচেস্ট্রুম, ২৮ জানুয়ারি: লড়াকু ব্যাটিং এবং দুরন্ত বোলিংয়ের অনবদ্য মেলবন্ধনে অস্ট্রেলিয়াকে ৭৪ রানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে ভারত। প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকরা হাতে নতুন রেশন কার্ড পাওয়ার পর এবার রেশন দোকানে গেলেই খাদ্যসামগ্রী পেয়ে যাবেন। এব্যাপারে উদ্যাোগী হয়েছে খাদ্যদপ্তর। মঙ্গলবার খাদ্যভবনে এব্যাপারে উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয়।  ...

নয়াদিল্লি, ২৮ জানুয়ারি: স্থানীয় এক দুষ্কৃতী গোষ্ঠীর সঙ্গে বিরোধের জেরে পাকিস্তানে খুন হল ভারতে ‘ওয়ান্টেড’ খলিস্তান লিবারেশন ফোর্সের (কেএলএফ) এক শীর্ষ নেতা। পাকিস্তানের পুলিস সূত্রে খবর, হত কেএলএফ জঙ্গির নাম হরমিত সিং ওরফে হ্যাপি পিএইচডি।   ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নির্ভয়া কাণ্ড: মুকেশ সিংয়ের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট 
ফাঁসির হাত থেকে বাঁচতে আর কোনও বিকল্প পথই থাকল না ...বিশদ

11:45:05 AM

দঃ ২৪ পরগনার রায়দিঘীতে আগ্নেয়াস্ত্র, কার্তুজ সহ গ্রেপ্তার কুখ্যাত দুষ্কৃতী 

11:15:00 AM

নাসিকে বাস-অটোর মুখোমুখি সংঘর্ষ, মৃত ২১
 

নাসিকে বাস-অটোর মুখোমুখি সংঘর্ষ। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে প্রায় ২১ জনের। ...বিশদ

10:40:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:36:00 AM

যাদবপুরের বহুতল থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা এক ব্যক্তির 

10:20:44 AM

জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে ব্যাপক তুষারপাত 

10:20:00 AM