Bartaman Patrika
বিনোদন
 
 

মরক্কোর ম্যারাকেশ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সম্মান জানানো হল প্রিয়াঙ্কা চোপড়াকে।

রাজনীতি নয়, সিনেমাতেই বেশ আছি 

প্রতীম ডি গুপ্ত পরিচালিত থ্রিলার ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’র অন্যতম চরিত্র পাওলি দাম। সম্প্রতি ছবির প্রচারের ফাঁকেই একান্তে কথা বললেন বর্তমানের সঙ্গে।
 ‘সাঁঝবাতি’, ‘পাসওয়ার্ড’ এবং ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’। এই মুহূর্তে কাজের ব্যস্ততা কতটা উপভোগ করছেন?
 (হেসে) ব্যস্ততা সকলে উপভোগই করে। আমিও ব্যতিক্রম নই। আসলে প্রত্যেকটা ছবিই খুব ভালো। তাই সময়টা আরও বেশি উপভোগ করছি।
 আপনি তো প্রতীমের লাকি ম্যাসকট। কী বলবেন?
 কতটা লাকি জানি না। তবে দেখতে দেখতে ওর সঙ্গে চারটে ছবি করে ফেললাম। আমার কথা ভেবে আরও ভালো ভালো চরিত্র লিখুক (হাসি)। এর বেশি আর কী বলব।
 প্রতীমের মতো নানা স্বাদের চরিত্র আর কোনও পরিচালক আপনাকে দিয়েছেন?
 বলা মুশকিল। কারণ (একটু ভেবে) গৌতমদা (ঘোষ) ও বাপ্পাদার (বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়) দুটো করে ছবি করেছি। বুদ্ধদার (বুদ্ধদেব দাশগুপ্ত) সঙ্গে ‘টোপ’ করেছি। দুর্ভাগ্যবশত ওঁর ‘উড়োজাহাজ’ এর অংশ হতে পারিনি। তখন আমার বিয়ের তারিখের সঙ্গে শ্যুটিং ক্ল্যাশ করছিল। তবে হ্যাঁ, প্রতীমের সঙ্গে সবথেকে বেশি ছবিতে কাজ করেছি।
 বাংলায় এখন গোয়েন্দার ভিড়। মিতিন মাসিও আসছে। মহিলা গোয়েন্দার চরিত্রে আপনি অভিনয় করতে চাইবেন?
 গোয়েন্দা ছবি আমার খুব প্রিয়। আর মহিলা গোয়েন্দাদের নিয়ে ছবিও তো হয় না। তাই এরকম ছবির অফার এলে নিশ্চয়ই করব। প্রতীমকে ঠাট্টা করে একবার বলেওছিলাম যে গোয়েন্দাই যখন তৈরি করলে তখন তো তাকে মহিলা করতে পারতে। শান্তিলাল থেকে নামটা না হয় শান্তি হয়ে যেত (হাসি)।
 ছবিতে আপনার চরিত্র নন্দিতা তো সুপারস্টার।
 খুবই সফল ও গ্ল্যামারাস অভিনেত্রী। মনের দিক থেকে ভালো কিন্তু ওর পেশায় তো সবাইকে মেপে চলতে হয়। আবার এই জীবনটা ও উপভোগ করে। ওকে ঘিরেই রহস্য দানা বাঁধে। শান্তিলাল ও নন্দিতার যোগসূত্রটাই এই ছবির ইউএসপি।
 বাস্তব জীবনে আপনি এই মেপে চলার নীতিতে বিশ্বাসী?
 কিছুটা তো বটেই। কারণ সেলিব্রিটি তকমার সঙ্গে কিন্তু দায়িত্ববোধও জড়িয়ে থাকে। তাই কী করছি বা কী বলছি সেদিকে তো খেয়াল রাখতেই হয়। তবে নন্দিতার সঙ্গে আমার কোনও মিল নেই।
 ঋত্বিকের সঙ্গে আগেও কাজ করেছেন। ওর সঙ্গে আপনার জুটিও দর্শকের পছন্দ।
 এই মাসে তো ওর চারটে ছবি! যদিও দর্শক ওর সঙ্গে আমার সব ছবিতেই বিরহ বা বিচ্ছেদ দেখেছেন। ঋত্বিক একদম বিন্দাস। প্রতীমও তাই। আমাদের টিমটাও ভালো। তাই একসঙ্গে কাজ করার একটা আলাদা মজা রয়েছে।
 ছবির আউটডোর তো সিঙ্গাপুরে...
 (থামিয়ে দিয়ে) প্রতীম আউটডোরে গেলে সবসময় ঋত্বিককেই কেন নিয়ে যায়? ‘মাছের ঝোল’ এ ওরা প্যারিস গেল আর এবার সিঙ্গাপুর!
 টালিগঞ্জে আপনি তো সব লবিতেই রয়েছেন। সিক্রেটটা কী?
 (প্রচণ্ড হেসে) এই কমপ্লিমেন্টের জন্য ধন্যবাদ। প্রত্যেকের সঙ্গেই আমার সম্পর্ক ভালো। আর আমার বেশ ঘুরে ঘুরে কাজ করতে ভালো লাগে— ফ্রি বার্ড। এর পিছনে কিন্তু কোনও আলাদা রহস্য নেই।
 এখন ইন্ডাস্ট্রির রাজনৈতিক মেরুকরণটাকে কীভাবে দেখছেন?
 (মুচকি হেসে) আমি সিনেমা ছাড়া আর কিছু বুঝি না।
 আপনার কাছে কোনও দলের তরফে অফার আসেনি?
 আমি আপাতত সিনেমাতেই বেশ আনন্দে রয়েছি।
 বলিউডে কোনও কাজের অফার?
 নেটফ্লিক্সের জন্য ‘বুলবুল’ ছবিটা শেষ করলাম। বছরের শেষে মুক্তি পাবে।
 পুজোয় কী প্ল্যান?
 পুজোর আগে এক গাদা কাজ শেষ করতে হবে। তাই পুজোর প্ল্যান এখনও করে উঠতে পারিনি। আশা করি কলকাতাতেই থাকব।
অভিনন্দন দত্ত 
14th  August, 2019
পুরনো গল্প নতুন মোড়কে
উপভোগ্য হয়ে উঠল
পতি পত্নী অউর উহ

অভিনন্দন দত্ত: মুদাস্সর আজিজ পরিচালিত ‘পতি পত্নী অউর উহ’ একই নামের ১৯৭৮ সালের সঞ্জীবকুমার অভিনীত ছবিটির রিমেক। কিন্তু শুরু থেকেই পরিচালক মেকিংয়ের ক্ষেত্রে দুটো জিনিস মাথায় রেখেছেন।
বিশদ

বীর যোদ্ধার প্রেমগাথা
পানিপথ

সোহম কর: বাংলাদেশের কবি ইমতিয়াজ মাহমুদ লিখেছিলেন, ‘ফুল দেখে ভয় বাড়ছে, রক্ত দেখে সাহস।’ অষ্টাদশ শতাব্দীতে দেশের রাজনৈতিক এবং সামাজিক পরিস্থিতিকে মনে হয় এই দু’টি লাইন দিয়েই ব্যাখ্যা করা যায়। সাম্রাজ্য বিস্তারের অমোঘ আকর্ষণ আর প্রবল বিক্রমের আধিপত্য কায়েম করার এক রক্তাক্ত খেলায় শামিল আট থেকে আশি।  
বিশদ

স্মৃতির পথে টিকটকে

টিকটকে শুরু হয়েছে ‘হ্যাশট্যাগ মাই জার্নি’ যা দু’দিনের মধ্যেই সোশ্যাল নেটওয়ার্কে ট্রেন্ডিং। মাধুরী দীক্ষিত, সানি লিওন, গুরু রানধাওয়া, বীরেন্দ্র সেওয়াগ, রীতেশ দেশমুখ, মাহি ভিজ, ঊর্বশী ঢোলাকিয়া সহ আরও অনেক বলিউড সেলিব্রিটি এই স্রোতে গা ভাসিয়েছেন।  
বিশদ

আদালতের দ্বারস্থ তনুশ্রী 

তনুশ্রী দত্ত আবার নানা পাটেকর ইস্যুতে আদালতের দ্বারস্থ হলেন। পুলিসের তরফে আদালতে ‘বি সামারি’ রিপোর্ট জমা দেওয়া হয়েছিল। জুলাই মাসে এই রিপোর্টে পুলিস আদালতকে জানিয়েছিল, নানা পাটেকরের বিরুদ্ধে চার্জশিট দাখিল করার মতো তারা কোনও প্রমাণ খুঁজে পাননি। এবার তনুশ্রী এই রিপোর্টের বিরুদ্ধে আদলতে গেলেন।  
বিশদ

সিদ্ধার্থর জুটি রাকুলপ্রীত? 

এই বছর দুটো ছবিতেই রাকুলপ্রীত সিং দর্শকদের নজর কেড়েছেন— ‘দেদে পেয়ার দে’ ও ‘মরজাওয়াঁ’। আর এই দুই ছবির নায়কদের সঙ্গেই পরের ছবিতে দেখা যেতে পারে রাকুলকে। হ্যাঁ সবকিছু ঠিক থাকলে অজয় দেবগণ ও সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে ছবিতে অভিনয় করবেন তিনি। ছবিটি ইন্দ্র কুমার পরিচালনা করবেন।  
বিশদ

শঙ্কুকে নিয়ে পরবর্তী ছবি একশৃঙ্গ অভিযান

প্রিয়ব্রত দত্ত : প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো মুক্তি পাওয়ার আগেই শঙ্কু সিরিজের পরবর্তী ছবির নাম জানিয়ে দিলেন পরিচালক সন্দীপ রায়।  বিশদ

শঙ্কু যখন অপ্রতিদ্বন্দ্বী
ধৃতিমান

 অয়নকুমার দত্ত: বাঙালির অত্যন্ত ভালোলাগার চরিত্র, ভালোবাসার চরিত্র প্রফেসর ত্রিলোকেশ্বর শঙ্কু। পঞ্চাশ বছর আগের সিদ্ধার্থকে এবার দর্শক দেখবেন সেই শঙ্কুর ভূমিকায়। ১৯৬৯ থেকে ২০১৯। অর্ধশতাব্দীর ব্যবধান। 
বিশদ

06th  December, 2019
 ভাসানের নাচ

  আমরা এতদিন শুনেছি নায়ক আসেন মুম্বই থেকে। কিন্তু তিনি তো শুধু নায়ক নন, সংসদ সদস্যও বটে। তিনি এলেন দিল্লি থেকে। কিন্তু পথে বিপত্তি। প্রায় তিন ঘণ্টা ফ্লাইট লেট। নামটা কি বলতে হবে? লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায়ের ছবি ‘সাঁঝবাতি’র মিউজিক লঞ্চে দেব আসতে বেশ দেরি করলেন।
বিশদ

06th  December, 2019
 আবার একসঙ্গে রণবীর দীপিকা?

এই মুহূর্তে লাভ রঞ্জন নতুন ছবির কাজ স্থগিত রেখেছেন। যে ছবিতে অজয় দেবগণ, দীপিকা পাড়ুকোন এবং রণবীর কাপুরের অভিনয় করার কথা ছিল। কিন্তু হতাশ হওয়ার দরকার নেই। যাঁরা রণবীর এবং দীপিকাকে আবার একসঙ্গে দেখতে চান, তাঁদের জন্য সুখবর রয়েছে।  ২০১৫ সালে ইমতিয়াজ আলির ‘তামাশা’ ছবিতে তাঁদের শেষবার একসঙ্গে দেখা গিয়েছিল।
বিশদ

06th  December, 2019
 জার্সিতে শাহিদের বাবা পঙ্কজ

রিয়েল লাইফ পিতা-পুত্র জুটিকে এবার দেখা যাবে রিল লাইফেও! শাহিদ কাপুর তাঁর আগামী ছবির কথা ঘোষণা করে দিয়েছেন। এই ছবিটি তেলুগু ছবি ‘জার্সি’র রিমেক। যদিও হিন্দিতে ছবির নাম একই রাখা হয়েছে। অক্টোবর মাসের শেষ থেকেই এই ছবির জন্য প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছেন তিনি। বিশদ

06th  December, 2019
 ‘কাশ্মীর ফাইলস’এ অনুপম খের

পরিচালক বিবেক অগ্নিহোত্রী ‘তাসখন্দ ফাইলস’ এর সাফল্যর পরেই ‘কাশ্মীর ফাইলস’ এর ঘোষণা করেছিলেন। এই ছবির কাস্টিংয়ে এবার জুড়ল অনুপম খেরের নাম। এই ছবির বিষয়ও আলোচনা সাপেক্ষ। বিশদ

06th  December, 2019
আলিয়া-রণবীরের বিয়ে
আগামী বছর শীতে?

বিয়ের মরশুম তো শুরু হয়ে গিয়েছে। পথে পথে বর-কনের গাড়ির ভিড় ক্রমশই বেড়ে চলেছে। সামনের বছর টলিউডে যেমন এক ঝাঁক বিয়ের কথা শোনা যাচ্ছে তেমনই বলিউডও পিছিয়ে নেই। টিনসেল টাউনে গুঞ্জন, আগামী বছরই রণবীর কাপুর এবং আলিয়া ভাট বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন। আগামী বছর শীতকালে নাকি তাঁরা বিয়ে করতে চলেছেন
বিশদ

05th  December, 2019
 ইতিহাস রক্ষায় অজয়ের উদ্যোগ

  গত কয়েকদিন ধরেই কলকাতায় রয়েছেন অজয় দেবগণ। সৈয়দ আবদুল রহিমের বায়োপিক ‘ময়দান’ এর শ্যুটিং করছেন তিনি। আর এই শ্যুটিংয়ের ফাঁকেই মঙ্গলবার শহরের একটি মাল্টিপ্লেক্সে নিজের নতুন ছবি ‘তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র’-এর ট্রেলার সাংবাদিকদের দেখালেন অজয়।
বিশদ

05th  December, 2019
 পাপনের সিঙ্গল

বলিউডে ফের গুরুত্ব পাচ্ছে ইন্ডি মিউজিক। একে একে অনেকেই স্বাধীনভাবে গান তৈরি করছেন এবং বড় ব্যানারগুলি তা প্রকাশ করছে। সেই তালিকায় এবার যোগ হল পাপন ও সোনি মিউজিকের নাম। একটি প্রেমের গান নিয়ে হাজির হচ্ছেন পাপন।
বিশদ

05th  December, 2019
একনজরে
বিএনএ, মেদিনীপুর: খড়্গপুরে এসে পশ্চিম মেদিনীপুর জেলার উন্নয়নে ৩৬টি প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে ২৯টি নয়া প্রকল্পের শিলান্যাসও করবেন তিনি। বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের বিপুল সাফল্যে খড়্গপুরবাসীকে ধন্যবাদ জানাতে ৯ ডিসেম্বর আসছেন মুখ্যমন্ত্রী।  ...

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদে তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় শুক্রবার চার অভিযুক্তের মৃত্যু হল পুলিসি এনকাউন্টারে। যবনিকা পতন ঘটল এক বর্বরোচিত অপরাধের। একনজরে দেখে নেওয়া যাক, গত দশ দিনে কোন পথে এগিয়েছিল ঘটনাক্রম।  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমস্ত দপ্তরের অফিসারদের নিয়ে এবার ব্লক অফিসে গিয়ে বৈঠক করে কাজের হালহকিকত খতিয়ে দেখতে শুরু করলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য। বৃহস্পতিবার তিনি সাঁকরাইল ব্লকে প্রশাসনিক বৈঠক করেন। এর আগে তিনি আমতা-২ ব্লকেও প্রশাসনিক বৈঠক করেছিলেন। ...

রূপাঞ্জনা দত্ত, ৬ ডিসেম্বর: লন্ডন ব্রিজে হামলাকারী জঙ্গি উসমান খানের দেহ পাঠানো হল পাকিস্তানে। বৃহস্পতিবার তার মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। শুক্রবার সকালে যাত্রীবাহী বিমানে দেহ পৌঁছয় পাকিস্তানে। এদিন ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরের আধিকারিকরা একথা জানিয়েছেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আলিপুরে ভেঙে পড়ল নির্মীয়মান বাড়ির একাংশ 
আলিপুর রোডে ভেঙে পড়ল নির্মীয়মাণ বহুতলের একাংশ। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ...বিশদ

05:05:00 PM

মালদহে মহিলার রহস্যমৃত্যুর ঘটনার তদন্তে অতিরিক্ত পুলিস সুপারকে ঘেরাও করে বিক্ষোভ বিজেপির 

03:51:00 PM

মালদা, বালুরঘাট, কোচবিহার বিমানবন্দর নবীকরণের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার, জানালেন মুখ্যমন্ত্রী 
মালদা, বালুরঘাট, কোচবিহারের মতো অব্যবহৃত বিমানবন্দর ও বিমান স্ট্রিপগুলির নবীকরণের ...বিশদ

03:34:00 PM

একনজরে গতকালের ম্যাচের রেকর্ডগুলি 
গতকাল হায়দরাবাদে প্রথম টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দারুণ জয় ...বিশদ

02:35:02 PM

বাটানগরে জলের পাইপের স্তূপে আগুন, ঘটনাস্থলে দমকল 
মহেশতলা পুরসভার ৩২ নম্বর ওয়ার্ডের বাটা রিভারসাইড প্রোজেক্ট সংলগ্ন এলাকায় ...বিশদ

12:41:00 PM

বি গার্ডেন লেনে ব্যক্তির দেহ উদ্ধার 
হাওড়ার বি গার্ডেন লেনে এক ব্যক্তির দেহ উদ্ধার হল। মৃতের ...বিশদ

12:16:18 PM