Bartaman Patrika
বিনোদন
 

রাজনীতি নয়, সিনেমাতেই বেশ আছি 

প্রতীম ডি গুপ্ত পরিচালিত থ্রিলার ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’র অন্যতম চরিত্র পাওলি দাম। সম্প্রতি ছবির প্রচারের ফাঁকেই একান্তে কথা বললেন বর্তমানের সঙ্গে।
 ‘সাঁঝবাতি’, ‘পাসওয়ার্ড’ এবং ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’। এই মুহূর্তে কাজের ব্যস্ততা কতটা উপভোগ করছেন?
 (হেসে) ব্যস্ততা সকলে উপভোগই করে। আমিও ব্যতিক্রম নই। আসলে প্রত্যেকটা ছবিই খুব ভালো। তাই সময়টা আরও বেশি উপভোগ করছি।
 আপনি তো প্রতীমের লাকি ম্যাসকট। কী বলবেন?
 কতটা লাকি জানি না। তবে দেখতে দেখতে ওর সঙ্গে চারটে ছবি করে ফেললাম। আমার কথা ভেবে আরও ভালো ভালো চরিত্র লিখুক (হাসি)। এর বেশি আর কী বলব।
 প্রতীমের মতো নানা স্বাদের চরিত্র আর কোনও পরিচালক আপনাকে দিয়েছেন?
 বলা মুশকিল। কারণ (একটু ভেবে) গৌতমদা (ঘোষ) ও বাপ্পাদার (বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়) দুটো করে ছবি করেছি। বুদ্ধদার (বুদ্ধদেব দাশগুপ্ত) সঙ্গে ‘টোপ’ করেছি। দুর্ভাগ্যবশত ওঁর ‘উড়োজাহাজ’ এর অংশ হতে পারিনি। তখন আমার বিয়ের তারিখের সঙ্গে শ্যুটিং ক্ল্যাশ করছিল। তবে হ্যাঁ, প্রতীমের সঙ্গে সবথেকে বেশি ছবিতে কাজ করেছি।
 বাংলায় এখন গোয়েন্দার ভিড়। মিতিন মাসিও আসছে। মহিলা গোয়েন্দার চরিত্রে আপনি অভিনয় করতে চাইবেন?
 গোয়েন্দা ছবি আমার খুব প্রিয়। আর মহিলা গোয়েন্দাদের নিয়ে ছবিও তো হয় না। তাই এরকম ছবির অফার এলে নিশ্চয়ই করব। প্রতীমকে ঠাট্টা করে একবার বলেওছিলাম যে গোয়েন্দাই যখন তৈরি করলে তখন তো তাকে মহিলা করতে পারতে। শান্তিলাল থেকে নামটা না হয় শান্তি হয়ে যেত (হাসি)।
 ছবিতে আপনার চরিত্র নন্দিতা তো সুপারস্টার।
 খুবই সফল ও গ্ল্যামারাস অভিনেত্রী। মনের দিক থেকে ভালো কিন্তু ওর পেশায় তো সবাইকে মেপে চলতে হয়। আবার এই জীবনটা ও উপভোগ করে। ওকে ঘিরেই রহস্য দানা বাঁধে। শান্তিলাল ও নন্দিতার যোগসূত্রটাই এই ছবির ইউএসপি।
 বাস্তব জীবনে আপনি এই মেপে চলার নীতিতে বিশ্বাসী?
 কিছুটা তো বটেই। কারণ সেলিব্রিটি তকমার সঙ্গে কিন্তু দায়িত্ববোধও জড়িয়ে থাকে। তাই কী করছি বা কী বলছি সেদিকে তো খেয়াল রাখতেই হয়। তবে নন্দিতার সঙ্গে আমার কোনও মিল নেই।
 ঋত্বিকের সঙ্গে আগেও কাজ করেছেন। ওর সঙ্গে আপনার জুটিও দর্শকের পছন্দ।
 এই মাসে তো ওর চারটে ছবি! যদিও দর্শক ওর সঙ্গে আমার সব ছবিতেই বিরহ বা বিচ্ছেদ দেখেছেন। ঋত্বিক একদম বিন্দাস। প্রতীমও তাই। আমাদের টিমটাও ভালো। তাই একসঙ্গে কাজ করার একটা আলাদা মজা রয়েছে।
 ছবির আউটডোর তো সিঙ্গাপুরে...
 (থামিয়ে দিয়ে) প্রতীম আউটডোরে গেলে সবসময় ঋত্বিককেই কেন নিয়ে যায়? ‘মাছের ঝোল’ এ ওরা প্যারিস গেল আর এবার সিঙ্গাপুর!
 টালিগঞ্জে আপনি তো সব লবিতেই রয়েছেন। সিক্রেটটা কী?
 (প্রচণ্ড হেসে) এই কমপ্লিমেন্টের জন্য ধন্যবাদ। প্রত্যেকের সঙ্গেই আমার সম্পর্ক ভালো। আর আমার বেশ ঘুরে ঘুরে কাজ করতে ভালো লাগে— ফ্রি বার্ড। এর পিছনে কিন্তু কোনও আলাদা রহস্য নেই।
 এখন ইন্ডাস্ট্রির রাজনৈতিক মেরুকরণটাকে কীভাবে দেখছেন?
 (মুচকি হেসে) আমি সিনেমা ছাড়া আর কিছু বুঝি না।
 আপনার কাছে কোনও দলের তরফে অফার আসেনি?
 আমি আপাতত সিনেমাতেই বেশ আনন্দে রয়েছি।
 বলিউডে কোনও কাজের অফার?
 নেটফ্লিক্সের জন্য ‘বুলবুল’ ছবিটা শেষ করলাম। বছরের শেষে মুক্তি পাবে।
 পুজোয় কী প্ল্যান?
 পুজোর আগে এক গাদা কাজ শেষ করতে হবে। তাই পুজোর প্ল্যান এখনও করে উঠতে পারিনি। আশা করি কলকাতাতেই থাকব।
অভিনন্দন দত্ত 
14th  August, 2019
ডাক বিভাগের কীর্তি 

মোবাইল ফোন, ই-মেলের যুগে চিঠি হারিয়েছে তার গৌরব, এ কথা নিঃসন্দেহে বলা চলে। তবুও ইন্ডিয়ান পোস্ট বিশ্বের সর্ববৃহৎ ডাক পরিষেবা সংস্থা। একবিংশ শতাব্দীর এত অত্যাধুনিক প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে আজও সমানে সমানে পাল্লা দিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে ভারতীয় ডাক। আর সেই গৌরবগাথাই টেলিভিশনের পর্দায় তুলে ধরবে এপিক চ্যানেল। 
বিশদ

ডাভোস হাউসে আমন্ত্রিত সোনম 

বিভিন্ন অনুষ্ঠানে অভিনেত্রী সোনাম কাপুর দেশের হয়ে প্রতিনিধিত্ব করে থাকেন। এবার তিনি ডাভোস হাউস ২০২০-তে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার আমন্ত্রণপত্র পেলেন। আর্ন্তজাতিক এই অনুষ্ঠানে তিনি বক্তা হিসেবে আমন্ত্রণ পেয়েছেন। কিন্তু, দুঃখের খবর হল এই অনুষ্ঠানে যোগ দেওয়ার ইচ্ছে থাকলেও সোনাম যোগ দিতে পারছেন না। 
বিশদ

মাকে গাড়ি উপহার দিলেন কার্তিক 

কার্তিক আরিয়ান এবং সারা আলি খান অভিনীত ‘লাভ আজ কাল’ ছবির ফার্স্টলুক পোস্টার প্রকাশ হওয়ার পরেই, এই দুই অভিনেতার রসায়ন নিয়ে ইতিমধ্যেই টিনসেল টাউনে গুঞ্জন শুরু হয়েছে। তার মধ্যেই আরও একখানা ভালো কাজ করলেন কার্তিক। তিনি তাঁর মাকে একটি গাড়ি উপহার দিলেন।  
বিশদ

অমিতাভের প্রশংসায় তাপসী 

ইন্ডাস্ট্রিতে অল্প দিনের মধ্যেই এক অসাধারণ সুযোগ পেয়েছেন তাপসী পান্নু। সেটা কী? অমিতাভ বচ্চনের সঙ্গে তিনি দু’দুটো ছবিতে অভিনয় করে ফেলেছেন— ‘পিঙ্ক’ ও ‘বদলা’। সম্প্রতি একটি মিউজিক চ্যাট শোতে এই নিয়ে মুখ খুলেছেন তাপসী। ‘একজন অভিনেতা হিসেবে ওঁকে আমি খুবই শ্রদ্ধা করি।  
বিশদ

মহিলা বন্ডের নো এনট্রি 

এখন জেমস বন্ডের চরিত্রে অভিনয় করেন ড্যানিয়েল ক্রেগ। আর কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে বন্ডের নতুন ছবি ‘নো টাইম টু ডাই’। কিন্তু অনেকেই হয়তো জানেন যে এটাই বন্ড হিসেবে ক্রেগের শেষ ছবি হতে চলেছে। আর এখনও পর্যন্ত বন্ডের ভূমিকায় নির্মাতারা নতুন কোনও অভিনেতাকে খুঁজে পাননি বলেই ইদানীং নতুন গুঞ্জন শোনা যাচ্ছে। 
বিশদ

খুনের হুমকি মালালার বায়োপিকের পরিচালককে 

আমজাদ খানের আগামী ছবি ‘গুল মাকাই’ পাকিস্তানের নোবেল জয়ী মালালা ইউসাফজাইয়ের জীবন কাহিনী বলবে। পরিচালকের দাবি, এই ছবির জন্য তিনি অজস্র খুনের হুমকি পাচ্ছেন। কিন্তু মাথা নোয়াতে রাজি নন তিনি।  
বিশদ

রাধের জন্য গান গাইলেন হিমেশ
অভিনয়ে ডেব্যু হচ্ছে গায়ক অর্জুন কানুনগোর

সলমন খান এই মুহূর্তে তাঁর ঈদের ছবি ‘রাধে— ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবির শ্যুটিংয়ে ব্যস্ত রয়েছেন। ছবিটি পরিচালনা করছেন প্রভু দেবা। এখানে ভাইজান একজন পুলিস আধিকারিকের চরিত্রে অভিনয় করছেন। সম্প্রতি জানা গিয়েছে, হিমেশ রেশমিয়া এই ছবির জন্য একটি গান রেকর্ড করেছেন।
বিশদ

৮৩ ছবির প্রচার শুরু দক্ষিণ থেকে 

বেশ কিছুদিন ধরেই রণবীর সিং এবং তাঁর টিম ‘৮৩’ ছবির একের পর এক চরিত্রের লুক প্রকাশ করছেন। দেশের সোনালি দিনের ক্রিকেটারদের বড় পর্দায় দেখার উত্সাহ ক্রমেই বাড়ছে দর্শকদের মধ্যে। কপিল দেবের চরিত্রে রণবীরকে দেখে সবাই চমকে গিয়েছিলেন। কিন্তু চমক তো এখনও অনেক বাকি। 
বিশদ

বিয়ের ১৯ বছর 

২০০১ সালের ১৭ ফেব্রুয়ারি রাজেশ তনয়া টুইঙ্কলের সঙ্গে অক্ষয়কুমারের শুভপরিণয় সম্পন্ন হয়েছিল। দেখতে দেখতে ১৯ বছর কাটিয়ে আজও তাঁরা রকিং কাপল। নিজেদের ১৯তম বিবাহবার্ষিকীতে স্ত্রীয়ের প্রতি অক্ষয়ের ট্যুইটটাও জবরদস্ত। তিনি লিখেছেন ‘বিবাহিত জীবনটা এক অন্যরকম দুনিয়া।  
বিশদ

কৌশিক- চূর্ণীর জীবনকথা 

বৃহস্পতিবার ছিল কৌশিক গঙ্গোপাধ্যায় এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়ের বিবাহবার্ষিকী। এমন দিনে কৌশিক তাঁর স্ত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে যা লিখলেন, সেই লেখা পড়ে মন ভালো হয়ে যায়। পাশাপাশি মানুষ কৌশিককেও চিনে নেওয়া যায়। সেলিব্রিটিদের ব্যক্তিগত জীবন নিয়ে মানুষের উত্সাহ থাকেই।  
বিশদ

নতুন ট্রেন্ড ডেস্টিনেশন ওয়েডিং 

অদিতি বসুরায়: এ আসলে সেই দিল্লির লাড্ডু! যে খায় সে পস্তায়, যে খায় না সেও পস্তায়। ইদানীংকালে এই বিষয়টি নাকি জেনারেশন ওয়াই-এর বিচারে তেমন ‘ইন’ও নয়। তবু তাকে ঘিরে উন্মাদনার আবর্ত কিছু কম নজরে পড়ে না। বলছিলাম যে, কথা হচ্ছে, দুনিয়ার অন্যতম পুরনো প্রথা বিয়ে নিয়ে। 
বিশদ

17th  January, 2020
ছোট ছবিতে কাজল 

মোট নয়জন অভিনেত্রীকে নিয়ে একটি ছোট ছবি তৈরি করছেন প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। এটিই তাঁর ডেব্যু ছবি। নাম ‘দেবী’। অভিনয় করছেন কাজল, শ্রুতি হাসান, নেহা ধুপিয়া, নীনা কুলকার্নি, মুক্তা বার্ভে, সন্ধ্যা মাত্রে, রমা যোশি, শিবানী রঘুবংশী এবং যাজ্ঞসেনী দয়ামা। মাত্র দু’দিন ছবির শ্যুটিং হয়েছে। 
বিশদ

17th  January, 2020
দুর্গাবতীতে মাধবনের পরিবর্তে রীতেশ দেশমুখ 

মাস খানেক আগে, অক্ষয়কুমার ঘোষণা করেছিলেন তিনি ‘দুর্গাবতী’ নামক একটি ছবি সহপ্রযোজনা করতে চলেছেন। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন ভূমি পেডনেকর। প্রথমে শোনা গিয়েছিল এই ছবিতে ভূমি ছাড়াও রয়েছেন আর মাধবন। কিন্তু এখন জানা যাচ্ছে, তিনি এই ছবিতে থাকছেন না। 
বিশদ

17th  January, 2020
প্রেম দিবসে প্রেমের ছবি 

সারা আলি খানের ইনস্টা অ্যাকাউন্টটা দেখেছেন? অথবা কার্তিক আরিয়ানের অ্যাকাউন্টের দিকে তাকালেও চলবে। আর দুটোর একটাও যদি না দেখে থাকেন তাহলে আজকের মশলামুড়িটাই না হয় পড়ে নিন। 
বিশদ

17th  January, 2020
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি এবং সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে এখন সরগরম গোটা রাজ্য। ডান-বাম উভয়েই আন্দোলনে শামিল হয়েছে। আর এই আবহে কলেজে কলেজে ছাত্রভোটের সম্ভাবনা অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল। আগামী চার-পাঁচ মাসের মধ্যেও এই ভোট না হওয়ার সম্ভাবনাই বেশি। ...

বিএনএ, আরামবাগ: পথ দুর্ঘটনায় আরামবাগে মৃত দুঃস্থ যুবকের শেষকৃত্য সম্পন্ন করতে আর্থিক সাহায্যের জন্য পথে নামলেন মুসলিম সম্প্রদায়ের স্থানীয় যুবকরা। বর্তমান পরিস্থিতিতে শহরে সম্প্রীতির এমন ...

 ওয়াশিংটন, ১৭ জানুয়ারি: কথায় বলে, চোরা না শোনে ধর্মের কাহিনী’। পাকিস্তানের ক্ষেত্রে এই প্রবাদ যে কতটা লাগসই, ফের তার প্রমাণ মিলল। মার্কিন পারমাণবিক অস্ত্র এবং তা বহনে সক্ষম ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি চোরাচালানে আরও একবার নাম জড়াল পাকিস্তানের। ...

 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): সমস্ত বিদেশি কোম্পানিকে আইন মেনে ভারতে বিনিয়োগ করতে হবে। আমাজনের লগ্নি নিয়ে মন্তব্যের পর শুক্রবার এমনটাই জানালেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
  প্রদেশ কং আয়োজিত কর্মশালায় আজ শিক্ষকের ভূমিকায় চিদম্বরম
এবার শিক্ষকের ভূমিকা নিতে চলেছেন পি চিদম্বরম। আজ শনিবার নাগরিকত্ব ...বিশদ

01:56:21 PM

বাঁশবেড়িয়ার বিতর্কিত নেতা দেবরাজ পাল গ্রেপ্তার
বাঁশবেড়িয়ার বিতর্কিত তৃণমূল নেতা দেবরাজ পাল গ্রেপ্তার। আজ ভোরে গোপন ...বিশদ

01:26:52 PM

নন্দীগ্রামে বিজেপির অভিনন্দন যাত্রা ঘিরে উত্তেজনা
নন্দীগ্রামে দিলীপ ঘোষের নেতৃত্বে বিজেপির অভিনন্দন যাত্রা ঘিরে উত্তেজনা। টেঙ্গুয়া ...বিশদ

01:18:28 PM

সাংবাদিক সেজে প্রাণী দেহাংশ পাচার, গ্রেপ্তার ৩
প্রাণী দেহাংশ পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ফের বড়সড় সাফল্য পেল ...বিশদ

01:10:39 PM

হাড়োয়ায় ছাত্রীকে শ্লীলতাহানি অভিযোগ, গ্রামবাসীদের গণপিটুনি পুলিস কর্তাকে
একাদশ শ্রেণীর এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠল এক পুলিস কর্তার ...বিশদ

12:04:00 PM

পুরুলিয়ায় শ্বাসরোধ করে খুনের অভিযোগ
পুরুলিয়ায় বাড়িতে ঢুকে শ্বাসরোধ এক ব্যক্তিকে খুন করা হয়েছে বলে ...বিশদ

11:46:06 AM