Bartaman Patrika
বিনোদন
 
 নব্বই নট আউট

 করণ জোহরের কাছে এটাই আজকের ব্রেকিং নিউজ। ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির চরিত্রগুলোকে নতুনভাবে ফিরিয়ে নিয়ে আসার চেষ্টা করা হয়েছে। এখানে গৌরী খান টিনা আর করণ নিজে হয়েছেন রাহুল। ওদিকে কাজল আনন্দ হয়েছেন অঞ্জলি। আর শাহরুখের অবস্থা দেখুন। তাঁর তো মাথায় হাত!

টলিউডে নয়া রাজনৈতিক সমীকরণ
শক্তি সঞ্চয় করে কি ঘনীভূত হচ্ছে বিজেপি ঝড়? 

টলিপাড়া এবার আর কোনও রাজনৈতিক দলের ‘আড়াল আবডালে’ সীমাবদ্ধ থাকতে চাইছে না। এখানকার অভিনেতা-অভিনেত্রীরা রীতিমতো রাজনৈতিক দলের সদস্যপদ গ্রহণ করে সরাসরি রাজনীতির ময়দানে নেমে পড়েছেন। অতীতে সাংস্কৃতিক জগতের মানুষজনদের কোনও রাজনৈতিক দল দ্বারা ‘নিয়ন্ত্রিত’ ফোরামে থাকতে দেখা গিয়েছে। ব্যতিক্রম অবশ্যই ছিল। তবে এটাই ছিল সাধারণ রেওয়াজ। কিন্তু গত শুক্রবার একেবারে দল বেঁধে সরাসরি দিল্লিতে গিয়ে বিজেপির সর্বভারতীয় নেতা সম্বিত পাত্রর সঙ্গে একই মঞ্চে দাঁড়িয়ে রাজনীতিতে যোগ দিলেন বাংলার একঝাঁক তারকা। তার মধ্যে ছিলেন পার্নো মিত্র, ঋষি কৌশিক, মৌমিতা গুপ্ত, রূপাঞ্জনা মিত্র, কাঞ্চনা মৈত্র, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, রূপা ভট্টাচার্য, অরিন্দম হালদার (লামা), সৌরভ চক্রবর্তী, বিশ্বজিৎ গঙ্গোপাধ্যায়, দেবরঞ্জন নাগ প্রমুখ। রবিবার যোগ দেন রিমঝিম মিত্র। অঞ্জনা বসু এবং কৌশিক চক্রবর্তীও দিল্লি গিয়েছিলেন, তবে মঞ্চে ওঠেননি। অঞ্জনা পাঁচ বছর আগেই যোগ বিজেপিতে দেন। কৌশিক গত বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির হয়ে ভোটেও দাঁড়িয়েছিলেন। কিছুদিন আগেই বিজেপির সর্বভারতীয় সহকারী সাধারণ সম্পাদক (সাংগঠনিক) শিব প্রকাশের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন পার্নো ও রিমঝিম।  বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূল ত্যাগী বিজেপি নেতা অনুপম হাজরা। জল্পনা তখন থেকেই ছিল। এবার একেবারে একুশে জুলাই অভিনেত্রী রিমঝিম বিজেপিতে যোগ দিলেন।
বেশিরভাগ ক্ষেত্রেই অনুঘটক হিসেবে দেখা যাচ্ছে বিজেপির অধ্যাপক-নেতা অনুপম হাজরাকে। কীভাবে উঠে আসছে তাঁর নাম? অনুপম বলছেন, ‘আমি যখন তৃণমূলে ছিলাম তখন থেকেই নেতাদের তুলনায় আমার সঙ্গে সেলেব্রিটি মহলের বেশি ঘনিষ্ঠতা ছিল। সত্যি কথা বলতে কী, আমি হয়তো দুই শতাংশ রাজনৈতিক ব্যক্তিত্বদের সঙ্গে কথা বলতাম। আমি নিজে একজন অধ্যাপক। কাজেই মেলামেশার বিষয়ে আমি বেশ খুঁতখুঁতে। যাঁরা অরাজনৈতিক জায়গা থেকে হঠাত্ রাজনীতিতে এসেছেন, সেরকম লোকজনের সঙ্গেই আমার বেশি ঘনিষ্ঠতা। সংসদে আমার সামনে শতাব্দী আর পাশের সিটে দেব বসতেন। মুনমুনদির সঙ্গেও আমার ভালো সম্পর্ক। মিঠুনদাও আমার খুবই ঘনিষ্ঠ। তৃণমূলের প্রতি উনি এতটাই বীতশ্রদ্ধ যে একবার আমায় বলেই ছিলেন, যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী থাকবেন, আমি রাজ্যে ঢুকব না। উনি দিল্লিতে এলেই আমায় জানান, আমি থাকলে একটা জমাটি আড্ডা বসে। সব মিলিয়ে এই জগতের সঙ্গে আমার সম্পর্ক আছে।’ শুনলে হয়তো অবাক হতে হবে বহুল চর্চিত এই বিজেপি নেতা কিন্তু একবার ছবিতে অভিনয় করার অফারও পেয়েছিলেন। এরপরে অনুপম বিজেপিতে আসার পরে ধীরে ধীরে বেশকিছু অভিনেতা-অভিনেত্রী যাঁরা অনুপমের ‘বন্ধু’, তাঁরা নাকি অনুপমকে তাঁদের ইচ্ছের কথা জানাতে থাকেন। ‘আমি এই যোগদানের রাজনীতিতে বিশ্বাস করি না। কে কতজনকে নিয়ে আসতে পারল এই নিয়ে একটা অলিখিত লড়াই চলছে। আমি এই ইঁদুর দৌড়ে নেই। আমি হয়তো কাউকে ব্যক্তিগতস্তরে চিনি, কথায় কথায় তাঁকে হয়তো বললাম আপনার যদি ইচ্ছে হয়, আপনি বিজেপিতে আসতে পারেন। আমার মনে হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যথেষ্ঠ কাজ করছেন, তাই আলাদা করে লোককে বিজেপিতে আসতে বলতে হবে না। আর তৃণমূল রাজ্যে যা করছে সেসব নিয়ে এমনিতেই লোকে বিরক্ত,’ বক্তব্য অনুপমের। তবে বিজেপিতে যোগদানের তালিকা এখানেই শেষ হচ্ছে না। অনুপমের কথায়, প্রতিনিয়ত কিছু লোক তাঁর সঙ্গে যোগাযোগ রাখছেন। অনুপমই নাকি তাঁদেরকে বলেছেন একটু ধীরে এগতে। আজ যোগ দিতে না পরেলে যে পদ হাতছাড়া হবে এমনটা নয়। এই বিষয়ে ইস্টার্ন ইন্ডিয়া মোশান পিকচার্স অ্যান্ড কালচারাল কনফেডারেশনের সভাপতি অগ্নিমিত্রা পাল বলছেন, ‘সব জায়গার সঙ্গে টলিউডেও মারাত্মক দুর্নীতি ঢুকে গিয়েছে। তৃণমূল যেসব কথা দিয়েছিলেন তার একটাও তিনি রাখতে পারেনি। কাটমানি নিয়ে তো আমরা নাজেহাল হয়ে গিয়েছি। শুধু তো শিল্পীরা নয়, সবার একই অবস্থা। যা ভেবে আমরা দিদিকে নিয়ে এসেছিলাম তার কিচ্ছু তো হয়নি, উল্টে সিপিএম ৩৪ বছরে যা করেছিল এরা কয়েক বছরেই সেই পথে এগিয়েছে। রবিবার তো দেখলাম গ্রাম থেকে লোক চিড়িয়াখানা দেখতে এসেছে ,তাদেরকে জোর করে সভায় পাঠাচ্ছে। টলিউডের চার-পাঁচ জন স্টেজের সামনে দাঁড়িয়ে ছিল। দোলন ছাড়া কাউকে চিনিও না। আমি বিজেপি যোগ দিয়েছি বলে লোকের মনে হতে পারে এরকম বলছি। কিন্তু রাজ্যের বাসিন্দা হিসেবে আমি লজ্জিত। শাসকদলকে তোষামদ না করলে এখানে মানুষ কাজ পান না। কাজ পেলে টাকা পাচ্ছেন না। ছয় মাস কাজ করলে দুই মাসের টাকা দিয়ে অ্যাডজাস্ট করা হচ্ছে। এখানে তো লিখিত কিছু হয় না। পেমেন্ট পেলে সেখান থেকে কাটমানি দিতে হয়। আজকে হলে ডিজিটাল ডাউনলোডিং করা হয় কিউব দিয়ে। সেই কিউবের জন্য এ রাজ্যে ৮৫ থেকে ৮৬ হাজার টাকা নেওয়া হয়। অথচ, বাকি রাজ্যে এর ভাড়া ২০ হাজার টাকা।’ একই সুরে কথা বলেছেন অনুপম। তিনি বললেন, ‘টলিউডে সকলে তৃণমূলের জ্বালায় অতিষ্ট। এইরকম দম বন্ধকর পরিস্থিতি থেকে নিস্তার পাওয়ার জন্য সবাই একটা অন্য প্ল্যাটফর্ম খুঁজছেন।’
বিজেপির ‘ছত্রছায়া’য় টলিপাড়ায় দুটি সংগঠন গজিয়ে উঠেছে। যদিও এই প্রত্যেকটি সংগঠনই অরাজনৈতিক বলে দাবি করেন সংশ্লিষ্ট সংস্থার কর্তাব্যক্তিরা। এই দুটি সংগঠনের ফলে কি কোথাও ভাবমূর্তি নষ্ট হচ্ছে? অনুপমের বক্তব্য, ‘আমি চাই যাঁরা বিজেপিকে ভালোবাসে তাঁরা পার্টিতে যোগ দিন। তারপরে দিলীপদা, সুব্রতদা ঠিক করে দেবেন, তাঁরা বিজেপি থাকবেন নাকি ফোরামে যাবেন। আরও বহু চমক আপনারা দেখতে পাবেন। এই মাসটা যেতে দিন। টলিপাড়ার পরিচিত নামের মধ্যে ২৫-৩০ জন আমার তালিকায় রয়েছে। এই দুটো ফোরামের জন্য মাঝে তাঁরা একটু দ্বিধায় ছিলেন। আমি তাঁদের পরামর্শ দিয়েছি যোগ যদি দিতে চাও তাহলে পার্টিতে এসো। বিজেপি একটা অর্গানাইজড পার্টি। আমাদের সদস্যদের রেজিস্ট্রেশন নাম্বার দেওয়া হয়। কেউ যদি সাপোর্ট করে তাহলে তাঁকে মেম্বারশিপ নিতে হবে। ধরি মাছ না, ছুই পানি এখানে হবে না।’ একুশে জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, এজেন্সি ব্যবহার করে প্রসেনজিত্, ঋতুপর্ণার মতো মানুষকে দলে নিয়ে আসার চক্রান্ত করছে বিজেপি। এ প্রসঙ্গে অনুপমের বক্তব্য, ‘প্রসেনজিত্-ঋতুপর্ণা নিঃসন্দেহে পরিচিত নাম। আমাদের এত খারাপ অবস্থা আসেনি যে কাউকে ব্ল্যাকমেল করে বিজেপিতে আনতে হবে। আগস্ট মাসে এই প্রজন্মের প্রথম সারির লোকেদের নাম সবাই দেখতে পাবেন। এটা আমি ব্যক্তিগত আত্মবিশ্বাস থেকে বলছি। তাঁদের আমি বন্ধু হিসেবে চিনি।’

ক্লিনিকালি তো যে কোনও লোক যে কোনও রাজনৈতিক দলে যোগ দিতেই পারে। কিন্তু আজ একটা আদর্শে থেকে কাল আবার অন্য দলে যাওয়াতে আমি বিশ্বাসী নই। কখনওই কোনও রাজনৈতিক দলে ছিলাম না। আমাদের ইন্ডাস্ট্রিতে অসাম্য, স্বজনপোষণ, মেরুকরণ, অস্বচ্ছতা এই চারটে দিক দেখতে পাচ্ছি। শুধু যে এখানে তা নয়, সরকারি ক্রিয়াকলাপেও তার প্রতিফলন রয়েছে। নির্দিষ্ট কিছু প্রযোজক বা অভিনেতারাই বেশি কাজ পান। রাজ্যের রাজনৈতিক সংস্কৃতিটাও সম্পূর্ণ বদলে গিয়েছে। একটা সময় রাজ্যে আদশর্গত রাজনৈতিক দ্বন্দ্ব ছিল। যেটা এই জমানায় একেবারে মুছে গিয়েছে। বিজেপিতেও কি মারামারি হয় না? কিন্তু এই পার্টির একটা আদর্শগত দিক আছে। সেটাকেই অনুসরণ করার চেষ্টা করছি। তৃণমূলের পলিসিটা কী আজ পর্যন্ত বুঝে উঠতে পারিনি। —অনিন্দ্য পুলক বন্দ্যোপাধ্যায়
সোহম কর
23rd  July, 2019
ভালোবাসা আর কৃতজ্ঞতায়
বর্ষযাপন বিরুষ্কার

দেখতে দেখতে বছর দুই কেটে গেল। ২০১৭ সালে এরকম এক ১১ ডিসেম্বর সুদূর ইতালিতে বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা সারাজীবন একসঙ্গে থাকার শপথ নিয়েছিলেন। তাঁরা হয়ে উঠেছেন বলিউডের হ্যাপেনিং কাপলদের মধ্যে অন্যতম। একজন ব্যস্ততম ক্রিকেটার, ভারতীয় দলের অধিনায়ক।
বিশদ

সেরা অভিনেত্রীর শিরোপা পেলেন শেফালী

 সিঙ্গাপুরে অনুষ্ঠিত দ্বিতীয় অ্যানুয়াল আশিয়ান অ্যাকাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে রিচি মেহেতা পরিচালিত ‘দিল্লি ক্রাইম’ ওয়েব সিরিজটির জয়জয়কার। মুখ্য চরিত্রের অভিনেত্রী শেফালী শাহ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন।
বিশদ

 অসুস্থ শাহিদ, পিছিয়ে গেল শ্যুটিং

  বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতার মধ্যে রয়েছেন শাহিদ কাপুর। চিকিত্সকরা তাঁকে এই মুহূর্তে সমস্ত কাজ স্থগিত রেখে সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু কাজ বড় বালাই! সম্প্রতি একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁকে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী কাজও করতে হয়েছে। সূত্রের খবর, শাহিদ তাঁর কাজের বিষয়ে অত্যন্ত পেশাদার।
বিশদ

 যশরাজ ক্যাম্পে শালিনী পাণ্ডে

 রণবীর সিং অভিনীত ‘জয়েশভাই জোরদার’ ছবিতে অভিনয় করতে চলেছেন শালিনী পাণ্ডে। জনপ্রিয় তেলুগু ছবি ‘অর্জুন রেড্ডি’ ছবি দিয়ে তাঁর পথ চলা শুরু হয়েছিল। ‘জয়েশভাই জোরদার’ ছবির হাত ধরে তিনি বলিউডে যাত্রা শুরু করতে চলেছেন।
বিশদ

ওয়েব সিরিজে মহেশ ভাট

  মহেশ ভাট এই মুহূর্তে ‘সড়ক’ ছবির দ্বিতীয় কিস্তি নিয়ে ব্যস্ত রয়েছেন। ছবির সিক্যুয়েলে আলিয়া ভাট এবং আদিত্য রায় কাপুর অভিনয় করছেন। শ্যুটিং চলছে জোরকদমে। এখন খবর পাওয়া যাচ্ছে, মহেশ ভাটের বিশেষ ফিল্মস নাকি খুব তাড়াতাড়ি জিও স্টুডিওর সঙ্গে গাঁটছড়া না বেঁধে একটি ওয়েব সিরিজ তৈরি করতে চলেছেন।
বিশদ

 ফের নাগিনের ছোবল!

 সুপ্রিয় নায়েক: কথায় আছে, রাত্রি হলে তাদের নাম করতে নেই। বলতে হয় ‘লতা’। তবে শীতকালে নাকি অত ভয় থাকে না! সাপেরা চলে যায় শীতঘুমে! তবে নাগিনদের ক্ষেত্রে কি সেসব তত্ত্ব খাটে? বিশদ

 ত্রিকোণ প্রেম

  সান বাংলার ‘বেদের মেয়ে জোৎস্না’ ধারাবাহিকে নতুন মোড়। গল্পে ত্রিকোণ প্রেমের ছোঁয়া। কীভাবে? আসলে গল্পে রোহিণী ও অগ্নি নামে দুই চরিত্রের প্রবেশ ঘটছে। এই দুই চরিত্রে অভিনয় করছেন যথাক্রমে শ্রীমা ভট্টাচার্য ও অর্কজ্যোতি পাল। বিজয়নগরের এক মেলায় রোহিণী, অগ্নি ও মোহিনীর দেখা হয়।
বিশদ

সুপারহিরো নাগরাজের চরিত্রে রণবীর?

মাত্র কয়েকদিন আগে রণবীর সিং বলিউডে তাঁর কেরিয়ারের ৯ বছর পূর্ণ করলেন। ২০১০ সালে ‘ব্যান্ড বাজা বারাত’ ছবির মাধ্যমে তাঁর পথচলা শুরু হয়েছিল। তারপর থেকে পুরোটাই ইতিহাস। এখন শোনা যাচ্ছে, রণবীরের কাছে নাকি সুপারহিরো নাগরাজের চরিত্রে অভিনয় করার অফার এসেছে। বিশদ

কন্যাসন্তানের পিতা হলেন কপিল শর্মা 

গত বছর ডিসেম্বর মাসে সাত পাকে বাঁধা পড়েছিলেন কমেডিয়ান কপিল শর্মা। বছর ঘুরতে না ঘুরতেই কন্যা সন্তানের বাবা হলেন কপিল। তিনি নিজেই মঙ্গলবার সকালে ট্যুইট করে এই কথা জানিয়েছেন। পাশাপাশি সদ্যোজাতর জন্য সকলের আশীর্বাদ কামনা করেছেন। অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী কপিলকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।
বিশদ

11th  December, 2019
আইনি জটিলতায় মর্দানি ২ 

কোটা শহরের এক জনৈক ব্যক্তি রানি মুখোপাধ্যায়ের ‘মর্দানি ২’ মুক্তির উপর স্থগিতাদেশ চেয়ে রাজস্থান হাইকোর্টে একটি পিটিশন দাখিল করেছেন। তসলিম আহমেদ নামক ওই ব্যক্তির মতে টিজার দেখে ছবির যা বিষয়বস্তু বোঝা যাচ্ছে, সেটি খুবই আপত্তিকর। কোটা শহরের প্রেক্ষাপটেই ছবিটি তৈরি করা হয়েছে।  
বিশদ

11th  December, 2019
ট্রেলার লঞ্চে এসে কেঁদে ফেললেন দীপিকা 

দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ছপাক’ ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকদের মধ্যে উত্সাহর সৃষ্টি হয়েছে। সোশ্যাল মিডিয়াতে নেটিজেনরা ছবিটি নিয়ে রীতিমতো উত্তেজিত। ছবিতে দীপিকার চরিত্রের নাম মালতী। ছবির ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে চরিত্রে নিয়ে কথা বলার সময় দীপিকার চোখ চিকচিক করে উঠল। 
বিশদ

11th  December, 2019
পরমব্রত পরিচালিত বায়োপিকে নিজে অভিনয় করছেন না সৌমিত্র 

বলিউডের মতো টলিউডেও এখন বায়োপিক তৈরির ধুম। বিনয়-বাদল-দীনেশ,পদ্মশ্রী সুভাষিণী মিস্ত্রির ওপর বায়োপিক তৈরি হচ্ছে। এবার শোনা যাচ্ছে, বাংলা ছবির জীবন্ত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক তৈরি হবে। এই ছবিটি পরিচালনা করছেন পরমব্রত চট্টোপাধ্যায়।
বিশদ

11th  December, 2019
একটা দৃশ্যের জন্য কেরিয়ারে অর্জিত সম্মান নষ্ট করতে পারব না! 

২০১৯ সালটা বেশ ব্যস্ততার মধ্যে দিয়েই কাটল তাঁর। এক বছরে পাঁচটা ছবি মুখের কথা নয়। উপরি পাওনা আরও একটাতে গেস্ট অ্যাপিয়ারেন্স। ভাইজানকে সঙ্গে নিয়ে এবার আসছেন ‘দাবাং ৩’তে। তার আগে আমাদের প্রতিনিধি শামা ভগতের সঙ্গে কথা বললেন সোনাক্ষী সিনহা। 
বিশদ

11th  December, 2019
তিক্ত সম্পর্কের জেরে সারার সঙ্গে শ্যুটিং করবেন না কার্তিক 

কার্তিক আরিয়ান এবং সারা আলি খানের প্রণয়ের সম্পর্ক নিয়ে একটা সময় মিডিয়া উত্তাল হয়েছিল। ইমতিয়াজ আলির ‘লাভ আজ কাল’-এর সিক্যুয়েল ছবির শ্যুটিংয়ের সময় তাঁদের বিভিন্ন জায়গায় একসঙ্গে দেখা গিয়েছিল। তাঁরা তাঁদের ছবিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতেন। সব ঠিকঠাকই ছিল। হঠাত্ করেই কোথায় যেন তাল কাটল। 
বিশদ

10th  December, 2019
একনজরে
সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা ক্রীড়াঙ্গণে অস্থায়ীভাবে ক্রিকেট পিচ করা হল। শহরের ক্রিকেট খেলোয়াড়দের সুবিধার জন্যই অস্থায়ীভাবে এই পিচ করেছে শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদ। স্টেডিয়াম থেকে ক্রিকেট খেলা চাঁদমনির মাঠে স্থানান্তর করার পর অনেক অসুবিধায় পড়তে হয় শিলিগুড়ি ক্রিকেট খেলোয়াড়দের।   ...

বিএনএ, আসানসোল: ডিসেম্বরের শুরুতে জাঁকিয়ে শীত না পড়লেও দুর্গাপুর ব্যারেজ সহ চিত্তরঞ্জনের নানা ঝিল ও মাইথন জলাধারে পরিযায়ী পাখির দল ভিড় জমাতে শুরু করেছে। বেশ কয়েক বছর আগে পরিযায়ী পাখির আগমন উল্লেখযোগ্যভাবে কমে গেলেও ফের তাদের সংখ্যা বাড়ছে।   ...

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বিপর্যয়ের পর উত্তর দিনাজপুরে বিজেপির ঘুরে দাঁড়ানোটাই এখন বড় চ্যালেঞ্জ। একদিকে সাংগঠনিক দুর্বলতা, দলীয় অন্তর্দ্বন্দ্ব, লোকসভা নির্বাচনে সাধারণ ভোটারদের সমর্থন কয়েক মাসের মধ্যে অনেকটা হারিয়ে ফেলায় কার্যত দিশেহারা গেরুয়া শিবিরের নেতৃত্ব।  ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে যে, কোনও কাজই কঠিন মনে হবে না। সঞ্চয় বেশ ভালো হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: রদ হল বঙ্গভঙ্গ
১৯১১: নতুন রাজ্য হল বিহার ও ওড়িশা
১৯১১: কলকাতা থেকে রাজধানী স্থানান্তরিত হল দিল্লিতে
১৯৫০: অভিনেতা রজনীকান্তের জন্ম
১৯৫৭: পূর্ব রেলে ইএমইউ ট্রেনযাত্রা চালু
২০০৫: পরিচালক রামানন্দ সাগরের মূত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৪ টাকা ৭১.৭৪ টাকা
পাউন্ড ৯১.৪৭ টাকা ৯৪.৮০ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/১৯ দিবা ১০/৪২। রোহিণী ০/২৮ দিবা ৬/২২। সূ উ ৬/১০/৪৫, অ ৪/৪৯/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪১ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৪/২৪ গতে উদয়াবধি, বারবেলা ২/১০ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৯ গতে ১/৯ মধ্যে।
২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/৫৬/৫১ দিবা ১০/৫৯/৫। রোহিণী ২/৩৮/১৪ দিবা ৭/১৫/৩৯, সূ উ ৬/১২/২১, অ ৪/৪৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১/২৩ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৯/২৩ মধ্যে ও ১২/৪ গতে ৩/৩৯ মধ্যে ও ৪/৩৩ গতে ৬/১৩ মধ্যে, কালবেলা ২/১০/২১ গতে ৩/৩০/১ মধ্যে, কালরাত্রি ১১/৩১/১ গতে ১/১১/২১ মধ্যে।
১৪ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

04:26:00 PM

১৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:01:36 PM

 অনশন উঠল পার্শ্বশিক্ষকদের
 অবশেষে উঠল পার্শ্বশিক্ষকদের অনশন। টানা ৩২ দিন ধরে আন্দোলন, যার ...বিশদ

04:00:00 PM

ক্যাব ইস্যুতে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে ব্যাপক বিক্ষোভ এলাকাবাসীদের 

03:34:21 PM