Bartaman Patrika
বিনোদন
 

কলকাতায় রেচেলের সেলুন 

মডেল-অভিনেত্রী রেচেল হোয়াইট নতুন রূপে আত্মপ্রকাশ করলেন। এতদিন বাংলার দর্শক তাঁকে বিভিন্ন ছবি এবং ওয়েব সিরিজে দেখেছেন। তিনি মুম্বইয়েও বেশ কিছু ছবিতে কাজ করেছেন। কয়েকটি ছবি কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে। বাংলায় হরনাথ চক্রবর্তীর ছবিতে তিনি কিছুদিন আগেই শ্যুটিংয়ের কাজ শেষ করেছেন। রবিবার তিনি তাঁর নতুন সেলুন চালু করলেন। রাজারহাটের এই সেলুনের নাম রেখেছেন ‘দ্য ভ্যানিটি’। মেকআপ-সৌন্দর্য্য এই বিষয়গুলি নিয়ে অভিনেত্রীর আগ্রহ প্রথম থেকেই ছিল। বেশ কয়েক বছর ধরেই তাঁর ইচ্ছে ছিল একটি সেলুন শুরু করার। কিন্তু নানা কারণে তা হয়ে ওঠেনি। রেচেল বললেন, ‘একেবারেই হঠাত্ করে নয়। ২০০৭-’০৮ সাল থেকেই এইরকম কিছু একটা কাজ করার পরিকল্পনা ছিল আমার। কিন্তু তখন বয়স অনেকটাই কম ছিল। ব্যবসা শুরু করার মতো আত্মবিশ্বাস পাইনি। আত্মীয়স্বজন-বন্ধুবান্ধব সবাই বলেছিল কাজের অভিজ্ঞতা আরও একটু বাড়িয়ে নিয়ে তবেই এই কাজ শুরু করা উচিত। যেহেতু আমাকে মুম্বই এবং কলকাতা দু’জায়গাতেই কাজ করতে হয়, তাই সময়ও খুব একটা পাচ্ছিলাম না। তাই আগে ঠিক করতে পারছিলাম না। এখন অনেকটাই সামলে উঠেছি। কলকাতাতেও এখন বেশ কিছু কাজ করছি। তাই ভাবলাম এটাই ঠিক সময়।’
এই সেলুনকে একটা ছোট ভ্যানিটি ভ্যান বলা যেতে পারে। যেরকম অভিনেতাদের ভ্যানিটি ভ্যানে একবার ঢুকলে পুরোপুরি রেডি হয়ে বেরনো যায়। এখানে মেকআপ, ব্রাইডাল মেকআপ, পার্টি মেকআপ, স্কিন ট্রিটমেন্ট, ফেসিয়াল থেকে শুরু করে মোটামুটি সবকিছুর সুযোগ সুবিধাই পাওয়া যাবে। সেলুনে কী প্রোডাক্ট রাখা হবে এবং কারা কাজ করবে এই সমস্ত বিষয়গুলো রেচেল নিজেই ঠিক করেছেন।  
23rd  July, 2019
ডাক বিভাগের কীর্তি 

মোবাইল ফোন, ই-মেলের যুগে চিঠি হারিয়েছে তার গৌরব, এ কথা নিঃসন্দেহে বলা চলে। তবুও ইন্ডিয়ান পোস্ট বিশ্বের সর্ববৃহৎ ডাক পরিষেবা সংস্থা। একবিংশ শতাব্দীর এত অত্যাধুনিক প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে আজও সমানে সমানে পাল্লা দিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে ভারতীয় ডাক। আর সেই গৌরবগাথাই টেলিভিশনের পর্দায় তুলে ধরবে এপিক চ্যানেল। 
বিশদ

ডাভোস হাউসে আমন্ত্রিত সোনম 

বিভিন্ন অনুষ্ঠানে অভিনেত্রী সোনাম কাপুর দেশের হয়ে প্রতিনিধিত্ব করে থাকেন। এবার তিনি ডাভোস হাউস ২০২০-তে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার আমন্ত্রণপত্র পেলেন। আর্ন্তজাতিক এই অনুষ্ঠানে তিনি বক্তা হিসেবে আমন্ত্রণ পেয়েছেন। কিন্তু, দুঃখের খবর হল এই অনুষ্ঠানে যোগ দেওয়ার ইচ্ছে থাকলেও সোনাম যোগ দিতে পারছেন না। 
বিশদ

মাকে গাড়ি উপহার দিলেন কার্তিক 

কার্তিক আরিয়ান এবং সারা আলি খান অভিনীত ‘লাভ আজ কাল’ ছবির ফার্স্টলুক পোস্টার প্রকাশ হওয়ার পরেই, এই দুই অভিনেতার রসায়ন নিয়ে ইতিমধ্যেই টিনসেল টাউনে গুঞ্জন শুরু হয়েছে। তার মধ্যেই আরও একখানা ভালো কাজ করলেন কার্তিক। তিনি তাঁর মাকে একটি গাড়ি উপহার দিলেন।  
বিশদ

অমিতাভের প্রশংসায় তাপসী 

ইন্ডাস্ট্রিতে অল্প দিনের মধ্যেই এক অসাধারণ সুযোগ পেয়েছেন তাপসী পান্নু। সেটা কী? অমিতাভ বচ্চনের সঙ্গে তিনি দু’দুটো ছবিতে অভিনয় করে ফেলেছেন— ‘পিঙ্ক’ ও ‘বদলা’। সম্প্রতি একটি মিউজিক চ্যাট শোতে এই নিয়ে মুখ খুলেছেন তাপসী। ‘একজন অভিনেতা হিসেবে ওঁকে আমি খুবই শ্রদ্ধা করি।  
বিশদ

মহিলা বন্ডের নো এনট্রি 

এখন জেমস বন্ডের চরিত্রে অভিনয় করেন ড্যানিয়েল ক্রেগ। আর কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে বন্ডের নতুন ছবি ‘নো টাইম টু ডাই’। কিন্তু অনেকেই হয়তো জানেন যে এটাই বন্ড হিসেবে ক্রেগের শেষ ছবি হতে চলেছে। আর এখনও পর্যন্ত বন্ডের ভূমিকায় নির্মাতারা নতুন কোনও অভিনেতাকে খুঁজে পাননি বলেই ইদানীং নতুন গুঞ্জন শোনা যাচ্ছে। 
বিশদ

খুনের হুমকি মালালার বায়োপিকের পরিচালককে 

আমজাদ খানের আগামী ছবি ‘গুল মাকাই’ পাকিস্তানের নোবেল জয়ী মালালা ইউসাফজাইয়ের জীবন কাহিনী বলবে। পরিচালকের দাবি, এই ছবির জন্য তিনি অজস্র খুনের হুমকি পাচ্ছেন। কিন্তু মাথা নোয়াতে রাজি নন তিনি।  
বিশদ

রাধের জন্য গান গাইলেন হিমেশ
অভিনয়ে ডেব্যু হচ্ছে গায়ক অর্জুন কানুনগোর

সলমন খান এই মুহূর্তে তাঁর ঈদের ছবি ‘রাধে— ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবির শ্যুটিংয়ে ব্যস্ত রয়েছেন। ছবিটি পরিচালনা করছেন প্রভু দেবা। এখানে ভাইজান একজন পুলিস আধিকারিকের চরিত্রে অভিনয় করছেন। সম্প্রতি জানা গিয়েছে, হিমেশ রেশমিয়া এই ছবির জন্য একটি গান রেকর্ড করেছেন।
বিশদ

৮৩ ছবির প্রচার শুরু দক্ষিণ থেকে 

বেশ কিছুদিন ধরেই রণবীর সিং এবং তাঁর টিম ‘৮৩’ ছবির একের পর এক চরিত্রের লুক প্রকাশ করছেন। দেশের সোনালি দিনের ক্রিকেটারদের বড় পর্দায় দেখার উত্সাহ ক্রমেই বাড়ছে দর্শকদের মধ্যে। কপিল দেবের চরিত্রে রণবীরকে দেখে সবাই চমকে গিয়েছিলেন। কিন্তু চমক তো এখনও অনেক বাকি। 
বিশদ

বিয়ের ১৯ বছর 

২০০১ সালের ১৭ ফেব্রুয়ারি রাজেশ তনয়া টুইঙ্কলের সঙ্গে অক্ষয়কুমারের শুভপরিণয় সম্পন্ন হয়েছিল। দেখতে দেখতে ১৯ বছর কাটিয়ে আজও তাঁরা রকিং কাপল। নিজেদের ১৯তম বিবাহবার্ষিকীতে স্ত্রীয়ের প্রতি অক্ষয়ের ট্যুইটটাও জবরদস্ত। তিনি লিখেছেন ‘বিবাহিত জীবনটা এক অন্যরকম দুনিয়া।  
বিশদ

কৌশিক- চূর্ণীর জীবনকথা 

বৃহস্পতিবার ছিল কৌশিক গঙ্গোপাধ্যায় এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়ের বিবাহবার্ষিকী। এমন দিনে কৌশিক তাঁর স্ত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে যা লিখলেন, সেই লেখা পড়ে মন ভালো হয়ে যায়। পাশাপাশি মানুষ কৌশিককেও চিনে নেওয়া যায়। সেলিব্রিটিদের ব্যক্তিগত জীবন নিয়ে মানুষের উত্সাহ থাকেই।  
বিশদ

নতুন ট্রেন্ড ডেস্টিনেশন ওয়েডিং 

অদিতি বসুরায়: এ আসলে সেই দিল্লির লাড্ডু! যে খায় সে পস্তায়, যে খায় না সেও পস্তায়। ইদানীংকালে এই বিষয়টি নাকি জেনারেশন ওয়াই-এর বিচারে তেমন ‘ইন’ও নয়। তবু তাকে ঘিরে উন্মাদনার আবর্ত কিছু কম নজরে পড়ে না। বলছিলাম যে, কথা হচ্ছে, দুনিয়ার অন্যতম পুরনো প্রথা বিয়ে নিয়ে। 
বিশদ

17th  January, 2020
ছোট ছবিতে কাজল 

মোট নয়জন অভিনেত্রীকে নিয়ে একটি ছোট ছবি তৈরি করছেন প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। এটিই তাঁর ডেব্যু ছবি। নাম ‘দেবী’। অভিনয় করছেন কাজল, শ্রুতি হাসান, নেহা ধুপিয়া, নীনা কুলকার্নি, মুক্তা বার্ভে, সন্ধ্যা মাত্রে, রমা যোশি, শিবানী রঘুবংশী এবং যাজ্ঞসেনী দয়ামা। মাত্র দু’দিন ছবির শ্যুটিং হয়েছে। 
বিশদ

17th  January, 2020
দুর্গাবতীতে মাধবনের পরিবর্তে রীতেশ দেশমুখ 

মাস খানেক আগে, অক্ষয়কুমার ঘোষণা করেছিলেন তিনি ‘দুর্গাবতী’ নামক একটি ছবি সহপ্রযোজনা করতে চলেছেন। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন ভূমি পেডনেকর। প্রথমে শোনা গিয়েছিল এই ছবিতে ভূমি ছাড়াও রয়েছেন আর মাধবন। কিন্তু এখন জানা যাচ্ছে, তিনি এই ছবিতে থাকছেন না। 
বিশদ

17th  January, 2020
প্রেম দিবসে প্রেমের ছবি 

সারা আলি খানের ইনস্টা অ্যাকাউন্টটা দেখেছেন? অথবা কার্তিক আরিয়ানের অ্যাকাউন্টের দিকে তাকালেও চলবে। আর দুটোর একটাও যদি না দেখে থাকেন তাহলে আজকের মশলামুড়িটাই না হয় পড়ে নিন। 
বিশদ

17th  January, 2020
একনজরে
বাংলা নিউজ এজেন্সি: পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হতেই উত্তরবঙ্গে বামপন্থী ও ডানপন্থী নেতাদের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। প্রশাসন সূত্রের খবর, আসন সংরক্ষণের খসড়া তালিকা অনুসারে উত্তরবঙ্গে ১৩টি পুরসভার প্রায় দু’ডজন নেতার ভাগ্য পুড়তে চলেছে।  ...

 ওয়াশিংটন, ১৭ জানুয়ারি: কথায় বলে, চোরা না শোনে ধর্মের কাহিনী’। পাকিস্তানের ক্ষেত্রে এই প্রবাদ যে কতটা লাগসই, ফের তার প্রমাণ মিলল। মার্কিন পারমাণবিক অস্ত্র এবং তা বহনে সক্ষম ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি চোরাচালানে আরও একবার নাম জড়াল পাকিস্তানের। ...

 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): সমস্ত বিদেশি কোম্পানিকে আইন মেনে ভারতে বিনিয়োগ করতে হবে। আমাজনের লগ্নি নিয়ে মন্তব্যের পর শুক্রবার এমনটাই জানালেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। ...

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: মেগা ডেটা ব্যাঙ্ক তৈরি করছে কেন্দ্র। কৃষক থেকে শ্রমিক। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী থেকে ক্ষুদ্র ঋণগ্রাহকের সংখ্যা। মোদি সরকার বিভিন্ন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পর্ণশ্রীতে মাথায় আঘাত করে লুঠ ৩ লক্ষ টাকা
দক্ষিণ কলকাতার পর্ণশ্রী এলাকায় মাথায় আঘাত করে লুঠ করা হল ...বিশদ

10:11:43 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, শনিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:05:09 AM

একঘণ্টা বিনি পয়সার ভোজ রসগোল্লা, ফুচকা
দমদমে শুরু হল ‘নালেঝোলে’ খাদ্যমেলা। দমদম রোডে ৪ নম্বর দাগা ...বিশদ

09:30:00 AM

রাতেই পার্ক সার্কাস ময়দানে আন্দোলনকারীদের পাশে পি চিদম্বরম
কোনওরকম রাজনৈতিক পতাকা ছাড়াই গভীর রাতে পাক সার্কাসের অবস্থান মঞ্চে ...বিশদ

09:27:00 AM

অবাক কাণ্ড বড়িশার স্কুলে
বড়িশার স্কুলে অবাক কাণ্ড। এক প্রধান শিক্ষক থাকতেই ফের সেখানে ...বিশদ

09:24:43 AM

দাবিদাওয়া নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি বিশ্ববিদ্যালয় অধ্যাপক সংগঠনের
ইউজিসি’র নয়া বেতনক্রম ঘোষণা হলেও সেই বকেয়া নিয়ে সরকার চুপ। ...বিশদ

09:16:38 AM