Bartaman Patrika
বিনোদন
 

আমি দায়িত্বশীল নাগরিক, তদন্তে
ইডি-কে একশো শতাংশ সাহায্য করব

রোজভ্যালি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য বাংলা ছবির শীর্ষ নায়ককে ইডি’র তলবের খবর যখন বঙ্গজুড়ে আলোড়ন তুলেছে, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তখন শান্তিনিকেতনে। স্টার জলসা চ্যানেলে আগামী ১৩ জুলাই থেকে শুরু হচ্ছে প্রসেনজিতের প্রযোজনা সংস্থা এনআইডিয়াজের নতুন ধারাবাহিক ‘লৌকিক না অলৌকিক’। তারই সাংবাদিক সম্মেলনে যোগ দিতে শান্তিনিকেতনে নায়ক। হোটেলের ব্যাঙ্কোয়েটে কলাকুশলীদের নিয়ে প্রসেনজিৎ প্রবেশ করলেন স্বভাবিক মেজাজেই। সেখানে তখন কলকাতা থেকে যাওয়া একঝাঁক সাংবাদিক। দেখে বোঝার উপায় নেই সেইসময় তাঁর মনের মধ্যে ঝড় বইছে কি না। প্রস্তাবিত সাংবাদিক সম্মেলনের পর ইডি’র তলব নিয়ে বর্তমানকেই প্রথম প্রতিক্রিয়া দিলেন প্রসেনজিৎ।

 আপনি কি ১৯ জুলাই নিজে যাচ্ছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটে?
 হ্যাঁ,অবশ্যই। শুধু আমাকেই নয় ওদের সঙ্গে যারা কাজ করেছে তাদের সবাইকেই ডেকেছে।
 রোজভ্যালির প্রযোজনায় দুটো ছবিতে আপনি অভিনয় করেছিলেন ‘মনের মানুষ’ আর ‘হ্যাংওভার’। সেই ছবিগুলির ব্যপারেই কি তলব?
 না, না। ওদের সঙ্গে প্রোডাকশন করেছিলাম বলে। আমাকে নয় সবাইকে ডাকছে।
 ইডি’র চিঠি কি আপনার হাতে এসে পৌঁছেছে?
 দেখুন, এই নিয়ে আমি কোনও কথাই এখন বলতে পারব না। কিন্তু হ্যাঁ... এটা ঘটনা, চিঠি শুধু আমাকে দেওয়া হয়নি। কোম্পানিকে দেওয়া হয়েছে। আমি দেশের একজন দায়িত্বশীল নাগরিক। তদন্তের স্বার্থে ইডি যদি আমার কাছ থেকে বা আমার কোম্পানির কাছ থেকে কোনওরকম সহযোগিতা চান, আমি একশো শতাংশ সহযোগিতা করব।
 কোন কোম্পানির নামে চিঠি দেওয়া হয়েছে? আইডিয়াজ না এনআইডিয়াজ? রোজভ্যালির সঙ্গে কী কী প্রযোজনা করেছিলেন?
 এর বেশি এখন কিছু বলতে পারব না। ‘লৌকিক না অলৌকিক’ নিয়ে এবার প্রশ্ন করুন প্লিজ।
 বেশ কিছুদিন পর ধারাবাহিক নিয়ে ফিরে একশ্রেণীর ভণ্ড সাধু ও জ্যোতিষীর বুজরুকিকে বিষয় হিসেবে বেছে নেওয়ার কারণ ?
 আমার মনে হয় ‘লৌকিক না অলৌকিক’-এর বিষয় সময়োচিত। ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতির প্রতিষ্ঠাতা প্রবীর ঘোষ এক সময় ভণ্ডামির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন। তাঁর লেখা বই থেকেই ধারাবাহিকের গল্পগুলি নেওয়া হয়েছে। সৃজনশীল পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়। ‘গানের ওপারে’ থেকে জয়দীপ আমার সঙ্গে আছেন। ওই ধারাবাহিকে একঝাঁক নতুন ছেলেমেয়েকে সুযোগ দিয়েছিলাম, যাঁরা আজ প্রত্যেকেই জনপ্রিয় শিল্পী। এবারও একঝাঁক নতুন ছেলেমেয়েকে আপনারা দেখতে পাবেন। আমার দৃঢ় বিশ্বাস ঋদ্ধিষ চৌধুরী (বিক্রম), সোহিনী বন্দ্যোপাধ্যায় (হিয়া), সৌম্যরূপ সাহা (পার্থ), কার্তিকেয় ত্রিপাঠী (রজত), দেবপ্রিয় মুখোপাধ্যায়রাও (ভোম্বল) আগামীদিনে বিখ্যাত হবে। এই ফাইভ মাসকেটিয়ার্স নানা বুজরুকির বিরুদ্ধে রুখে দাঁড়ায় এবং সমাজের সামনে ভণ্ডদের মুখোশ খুলে দেয়। এদের নেতা বিক্রম। টাইটেল মিউজিক লিখেছেন শ্রীজাত, সুর দিয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত, গেয়েছেন রূপঙ্কর। মোট ষোলোটা গল্প আমরা নির্বাচন করেছি। প্রতিটি গল্প দুটি এপিসোডের। মোট বত্রিশ এপিসোডের সিরিয়াল।
 বিপরীতে ‘ভণ্ড’দের ভূমিকায় ভারী নামের তালিকা...
 হ্যাঁ... সৌমিত্র চট্টোপাধ্যায় থেকে শুরু করে, সব্যসাচী চক্রবর্তী, শুভাশিস মুখোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, সুপ্রিয় দত্ত, দেবেশ রায়চৌধুরীরা আছেন। প্রথম গল্পের নাম ‘বশীকরণ’, যেটির ভিলেন সব্যসাচী।
 শান্তিনিকেতনে কোন গল্পগুলোর শ্যুটিং হল?
 এখানে হল ‘বাকসিদ্ধ’ ও ‘ডাইনি’র শ্যুটিং। এই গল্প দুটোর মধ্যে ‘বাকসিদ্ধ’র ভিলেন সুপ্রিয় দত্ত। ‘ডাইনি’তে আছেন সুদীপ্তা ও দেবেশ রায়চৌধুরী।
 ধারাবাহিকের মূল বার্তাটা কী?
 বিশ্বাস এক জিনিস, অন্ধবিশ্বাস আর এক জিনিস। দুর্বল মুহূর্তে মানুষের বিশ্বাস, সংস্কার নিয়ে যারা ভণ্ডামি করে, ঠকায় আমাদের লড়াই তাদের বিরুদ্ধে।
 প্রসেনজিৎ ও সৃজনশীল পরিচালক (জয়দীপ মুখোপাধ্যায়), দু’জনের হাতেই দুটি করে পাথর বসানো আংটি শোভা পাচ্ছে। কতটা বিশ্বাস আর কতটা অন্ধবিশ্বাস থেকে ওগুলো ধারণ করা?
 সত্যি বলছি ছোটবেলা থেকেই বাড়ি থেকে বেরনোর আগে পুজো না করে বাইরে পা রাখি না। এখন প্রশ্ন হচ্ছে সেই পুজো কতটা করব, কতটা দেখাব, কতটা বলব? এই আংটি দুটো আমার মায়ের দেওয়া। আমার প্রথম জীবনের ছবিতেও এই আংটি দুটো দেখতে পাওয়া যাবে। এটা বিশ্বাসই বলুন, আর মায়ের প্রতি শ্রদ্ধা জানানোই বলুন, আমার আঙুলে আছে।
(জয়দীপ: আমিও ভগবানে বিশ্বাস করি। আমার আঙুলে এই যে দুটো আংটি, সেটা কারোর বিশ্বাসকে সম্মান জানানোর জন্যই পরা। নিজের বিশ্বাসটা যেন নিজের কাছেই থাকে, সেটা যেন অন্ধবিশ্বাসে পরিণত না হয়।)
 ‘লৌকিক না অলৌকিক’ গ্রাম্য অন্ধ সংস্কারকে কতটা নাড়া দিতে পারবে বলে আপনার বিশ্বাস?
 বিশ্বাস নিয়ে আমাদের কোনও তর্ক নেই। আমরা বিপদে পড়লেই ঈশ্বরকে ডাকি। কিন্তু সেটা যখন অন্ধবিশ্বাসে পরিণত হয়, তখনই মানুষ বুজরুকি, ভণ্ডামির শিকার হন। মনে রাখতে হবে জ্যোতিষ একটা বিজ্ঞান। তার অপপ্রয়োগের বিরুদ্ধেই আমাদের এই প্রয়াস। আমার আশা সিরিয়ালটা দেখে মানুষ কোথাও সচেতন হবে।
প্রিয়ব্রত দত্ত ছবি ভাস্কর মুখোপাধ্যায়
ইডি হানায় মেঘাচ্ছন্ন টলিপাড়া

 সমস্যা, দুশ্চিন্তার এক বিশাল কালো কাপড়ের নীচে যেন এই মুহূর্তে টলিপাড়ার দমবন্ধকর অবস্থা। এতদিন ধরে ধারাবাহিকের শিল্পী-কলাকুশলী এবং এর সঙ্গে যুক্ত অগণিত কর্মীদের বকেয়া অর্থের দাবিতে সরগরম হয়ে উঠেছিল বাংলা বিনোদনের আতুঁড়ঘর। সেই সমস্যা এখনও পুরোপুরি সমাধান হতে না হতেই ফের সিঙ্গলস্ক্রিন সংকটের ভ্রুকুটি।
বিশদ

 ভিলেন এবার গাভাসকার

না, কোনও ভারতীয় ক্রিকেট তারকাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে সঞ্জয় মঞ্জরেকরের মতো মুস্কিলে পড়েননি সুনীল গাভাসকার। আসলে ‘মরদানি’র ভিলেন এবার লিটল মাস্টারের চরিত্রে অভিনয় করছেন। অল্প সময়ের মধ্যেই বলিউডে নিজের পায়ের নীচের জমি শক্ত করেছেন তাহির রাজ ভাসিন।
বিশদ

সিনেমাহলের সার্ভিস চার্জ বাড়ানোর
দাবি ইম্পার, অন্যথায় ধর্মঘটের ডাক

  দীর্ঘদিন ধরেই সমস্যা চলছিল। কিন্তু কোনও সুরাহা না পেয়ে অবশেষে বুধবার সাংবাদিক সম্মেলন করল ইম্পা (ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন)। সমস্যা সিঙ্গল স্ক্রিন সিনেমা হলের টিকিটের সার্ভিস চার্জ। দীর্ঘদিন ধরেই রাজ্য সরকারের কাছে টিকিটের সার্ভিস চার্জ বাড়ানোর দাবি জানিয়ে আসছে ইম্পা।
বিশদ

 ভেলপুরি খাবেন বরুণ-সারা

ডেভিড ধাওয়ান ‘কুলি নাম্বার ১’ ছবির রিমেক প্রসঙ্গে কিছুদিন আগেই একটি সাক্ষাত্কারে বলেছেন, এটি একেবারেই নতুন একটি ছবি হতে চলেছে। প্রায় এক বছরেরও বেশি সময় ধরে তিনি এই ছবির উপরে কাজ করছেন। গোবিন্দা, করিশ্মা কাপুর এবং কাদের খানের চরিত্রে যথাক্রমে বরুণ ধাওয়ান, সারা আলি খান এবং পরেশ রাওয়াল অভিনয় করছেন।
বিশদ

10th  July, 2019
 ক্ষমা চাইতে হবে কঙ্গনাকে

  বিতর্ক আর কঙ্গনা রানাওয়াত যেন অভিন্নহৃদয় বন্ধু। কেউই কাউকে ছেড়ে থাকতে পারে না। এই কথা আরও একবার প্রমাণ করলেন অভিনেত্রী স্বয়ং। ইন্ডাস্ট্রিতে কিছুদিন আগেই সহঅভিনেতাদের সঙ্গে বিতর্কে জড়িয়ে ছিলেন তিনি। এবার তাঁর রক্তচক্ষুর সামনে পড়লেন এক সাংবাদিক। তাঁর নতুন ছবি ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’র প্রচারে গিয়ে মেজাজ হারালেন কঙ্গনা।
বিশদ

10th  July, 2019
 ব্যস্ত পরিণীতি

  আগামী কয়েক দিন ব্যস্ততায় কাটবে পরিণীতি চোপড়ার। এক্কেবারে দম ফেলার সময় নেই। আর এই খবর তিনি নিজেই ট্যুইট করে জানিয়েছেন। মঙ্গলবার আগামী তিন সপ্তাহের কাজের ফিরিস্তি দিয়ে একটি ট্যুইটার পোস্ট করেন পরিণীতি। তিনি এত কেন ব্যস্ত দেখা যাক।
বিশদ

10th  July, 2019
 বিভেদ ঘুচিয়ে টলিপাড়ায় একজোট বিজেপি?

  মিটিং-মিছিল, সাংবাদিক সম্মেলন, পাল্টা সাংবাদিক সম্মেলন— সমস্ত বিভেদ ভুলে, দ্বন্দ্ব ঘুচিয়ে টলিপাড়ায় বিজেপি ঘনিষ্ঠ সংগঠনগুলি এক ছাতার তলায় আসতে মরিয়া! এমনটাই নাকি নির্দেশ এসেছে দলের উপরমহল থেকে। গত সোমবার ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যান্ড কালচারাল কনফেডারেশনের মিছিলে সরগরম ছিল টলিপাড়া।
বিশদ

10th  July, 2019
 ভক্তরা চিঠি পাঠালেন জাহ্নবীকে

  রাজকুমার রাওয়ের সঙ্গে ‘রুহি আফজা’ হরর কমেডিতে অভিনয় করছেন জাহ্নবী। সম্প্রতি মানালিতে এই ছবির শ্যুটিং চলছিল। আর জাহ্নবীর হোটেলের ঘরের দরজায় একের পর এক চিঠি আসতে থাকে। প্রথমে একটু চমকে গেলেও ইউনিট সূত্রে জানা যায় যে, চিঠিগুলো নাকি জাহ্নবীর স্থানীয় ভক্তদের পাঠানো।
বিশদ

10th  July, 2019
ওয়েব সিরিজে লালবাজার

বেশ কয়েকদিন ধরেই কানাঘুষো চলছিল। এবারে সেই গুজব সত্যি প্রমাণিত হল। ওয়েব সিরিজ প্রযোজনায় নাম লেখাল টলিউডের অন্যতম প্রযোজনা সংস্থা সুরিন্দর ফিল্মস। ডিজিটাল প্ল্যাটফর্ম জি ফাইভের জন্য তৈরি হচ্ছে এই ওয়েব সিরিজ। নাম ‘হেড কোয়ার্টারস লালবাজার’।
বিশদ

10th  July, 2019
 প্রযোজক সলমন খান

সলমন খান এবং সতীশ কৌশিক ‘তেরে নাম’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন। যেখানে সতীশ ছিলেন পরিচালক। ‘ভারত’ ছবিতেও সতীশ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন। ‘তেরে নাম’-এর পর সতীশ আবার ছবি পরিচালনায় ফিরছেন।
বিশদ

10th  July, 2019
মাধবনের নতুন ছবিতে গুলশন কুমারের মেয়ে

  সইফ আলি খানের সঙ্গে ‘লাল কাপ্তান’ বলে একটি ছবিতে আবার বলিউডে ফেরার কথা হয়েছিল আর মাধবনের। কিন্তু শরীর সে যাত্রায় বাধ সাধে। তবে এই অভিনেতা নাকি আরও একটি বলিউড ছবিতে ইতিমধ্যেই সই করে ফেলেছেন। ছবিতে গুলশন কুমারের কন্যা কুশলী কুমার ডেব্যু করতে চলেছেন। ছবিটি পরিচালনা করছেন অশ্বিনী মানি।
বিশদ

10th  July, 2019
 এক মুঠো হাসি

 রণবীর সিংয়ের জন্মদিন সেলিব্রেশন অব্যাহত। জন্মদিনের দিন স্বামীকে শুভেচ্ছা জানাতে রণবীরের ছোটবেলার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন দীপিকা। এবারে স্ত্রীর ছবি ইনস্টাগ্রামে পোস্ট করলেন রণবীর। ছবি দেখে বোঝা যাচ্ছে ‘৮৩’ ছবির শ্যুটিংয়ের ফাঁকেই জন্মদিন উদ্‌যাপন করতে লন্ডনে দু’জনে একান্তে সময় বের করেছেন।
বিশদ

09th  July, 2019
আমির খান আর নাতি গুবলুর
কাণ্ডকারখানায় মজেছে দর্শক 

২৩ মার্চ, ২০১৯। শুরু হল আইপিএল ১২। মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। প্রথম ওভারের শেষে একটি বিজ্ঞাপনে চোখ আটকাল জনতার। আরে ওটা আমির খান না! চকচকে টাক, পাকা চুল-গোঁফ, বেঢপ ভুঁড়ি। চেনাই যাচ্ছে না বস!  
বিশদ

09th  July, 2019
ভাগ্যবান অমিতাভ 

নতুন প্রজন্মের সঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছেন বলে নিজেকে ভাগ্যবান মনে করেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। ভাবা যায়! তবে নেহাত সৌজন্যমূলক বার্তা নয়। যাঁরা কাছ থেকে সুপারস্টারকে দেখেছেন, তাঁরা জানেন নতুন প্রজন্মের অভিনেতাদের সম্পর্কে বরাবর ইতিবাচক মন্তব্য করেছেন অমিতাভ।   বিশদ

09th  July, 2019
একনজরে
  সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড়ের কুশবসান পঞ্চায়েতের গেনুয়া রেড়িপুর গ্রামে বুধবার তৃণমূল নেতাদের বাড়িতে হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। তৃণমূলের অভিযোগ, ...

 কুলগাঁও, ১০ জুলাই (পিটিআই): বছরের অন্য সময়ে যেখানে অনবরত গুলির শব্দ সন্ত্রাসের আবহ তৈরি করে, মঙ্গলবার সেখানেই শোনা গেল শঙ্খধ্বনি, বৈদিক মন্ত্র। দক্ষিণ কাশ্মীরের কুলগাঁওয়ে তিনটি প্রাচীন মন্দিরে জঙ্গি সন্ত্রাসকে উপেক্ষা করেই কাশ্মীরি পণ্ডিতরা আয়োজন করলেন যজ্ঞানুষ্ঠান। ...

 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM

 মুচিপাড়া ডাকাতি: একজন কনস্টেবল পলাতক

06:46:00 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

06:44:41 PM