Bartaman Patrika
বিনোদন
 

 ক্ষমা চাইতে হবে কঙ্গনাকে

 বিতর্ক আর কঙ্গনা রানাওয়াত যেন অভিন্নহৃদয় বন্ধু। কেউই কাউকে ছেড়ে থাকতে পারে না। এই কথা আরও একবার প্রমাণ করলেন অভিনেত্রী স্বয়ং। ইন্ডাস্ট্রিতে কিছুদিন আগেই সহঅভিনেতাদের সঙ্গে বিতর্কে জড়িয়ে ছিলেন তিনি। এবার তাঁর রক্তচক্ষুর সামনে পড়লেন এক সাংবাদিক। তাঁর নতুন ছবি ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’র প্রচারে গিয়ে মেজাজ হারালেন কঙ্গনা।
এক সাংবাদিক ছবি নিয়ে কঙ্গনাকে প্রশ্ন করতে গেলেই, অভিনেত্রী প্রশ্ন না শুনেই তেড়ে কথা বলা শুরু করেন সাংবাদিককে। তাঁর দাবি, এই সাংবাদিক তাঁর আগের ছবি নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন। নিমেষের মধ্যেই এই কথপোকথন কাদা ছোঁড়াছুঁড়ির পর্যায়ে চলে যায়। এইসব ক্ষেত্রে স্যোশাল মিডিয়া তো আছেই সেখানেও ভাইরাল তকমা পেয়ে যায় এই ভিডিওটি। এই মুহূর্তের খবর, মুম্বইয়ের কিছু সংবাদমাধ্যমের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাঁরা কঙ্গনার এই অসভ্য আচরণের বিরুদ্ধে ছবির প্রযোজক একতা কাপুরের কাছে নালিশ জানাতে যাবেন।
কয়েকজন সাংবাদিকের বিষয়টি নিয়ে মঙ্গলবারই একতার সঙ্গে দেখা করতে যাওয়ার কথা। তাঁদের দাবি, একতাকে এই বিষয়ে কড়া পদক্ষেপ নিতে হবে এবং কঙ্গনা যেন প্রকাশ্যে তাঁর এই মন্তব্যের জন্য ক্ষমা চান। তার অন্যথা হলে ওই সংবাদমাধ্যমগুলি ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’ ছবির সমস্ত রকমের প্রচার থেকে বিরত থাকবে বলেও হুঁশিয়ারি দিয়েছে।
নিজস্ব প্রতিনিধি
10th  July, 2019
কামব্যাকের কথায় উচ্ছ্বসিত
রিনা চৌধুরী ,পরিচালক

গত বছর আমার পরিচালনায় ‘ছায়াসূর্য’ ছবিতে তাপসদার কেরিয়ারে শেষ অভিনয়। তাপসদার সঙ্গে যোগাযোগ করতেই রাজি হয়ে গেলেন। বলেছিলাম, বছরের শুরুতেই শ্যুটিং শুরু করে ছবিতে কামব্যাক কর তাপসদা। কাজের মধ্যে থাক। প্রচণ্ড খুশি হয়েছিলেন। সেই মতো ১লা জানুয়ারি শ্যুটিং করলেন। 
বিশদ

নির্বান্ধব হয়ে তাপসের চলে যাওয়া আমাদের কাছে শিক্ষার
পাপিয়া অধিকারী, অভিনেত্রী

এত বড় এক জনপ্রিয় অভিনেতা মারা গেলেন, অথচ আজ ইন্ডাস্ট্রির কাজ বন্ধ রাখা হয়নি। আউটডোর-ইন্ডোর সর্বত্রই কাজ চলছে। আমি নিজেও ব্রহ্মপুরে একটা আউটডোরে শ্যুটিং করতে এসেছি। তাপস দীর্ঘদিনের সহকর্মী তো। তাই মনে হয় এই বিষয়টা দেখে আমার একটু বেশিই খারাপ লাগছে।   বিশদ

মাধুরীর শোকবার্তা 

টলি তারকা তাপস পালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করলেন অভিনেত্রী মাধুরী দীক্ষিত। তাপসের বিপরীতেই ‘অবোধ’ ছবির মাধ্যমেই ফিল্মি কেরিয়ার শুরু হয় এই বলিউড গ্ল্যামার কুইনের। তাই নিজের কেরিয়ারের প্রথম ছবির নায়কের মৃত্যুতে তিনি লিখেছেন, ‘তাপস পাল প্রয়াত হলেন। 
বিশদ

হঠাৎ বললেন,‘অঞ্জনদা তোমার জামা পরে শট দেব’
চুমকি চৌধুরী (অভিনেত্রী)

খবরটা পেয়ে আমি বাকরুদ্ধ। এখনও বিশ্বাস হচ্ছে না। পারিবারিক সূত্রেই তাপসদার সঙ্গে আমার আলাপ। ‘গুরুদক্ষিণা’র সময় আমরা তখন বেশ ছোট। ফ্লোরে গেলে দেখা হতো। বাবার (অঞ্জন চৌধুরী) পরিচালনায় প্রচুর ছবি করেছেন তাপসদা। বহু ছবিতে আমিও ওঁকে নায়ক হিসেবে পেয়েছি। কিন্তু ব্যক্তিগত জীবনে মানুষটা ছিলেন আমার বড় দাদার মতো।
বিশদ

বন্ধুকে হারালাম দেবিকা 

বেশকিছু দিন ধরেই তাপস অসুস্থ ছিল। কিন্তু ওকে ঈশ্বর এত তাড়াতাড়ি কাছে টেনে নেবেন কখনও স্বপ্নেও ভাবিনি। আধুনিক বিশ্বে ৬০-৬১ বছর তো আর চলে যাওয়ার বয়স নয়। ওর স্ত্রী নন্দিনীকে এই শোক সহ্য করার শক্তি দিন ঈশ্বর। তাপস পাল মানে আমার কাছে মিষ্টি হাসি। উত্তমকুমারের পরই তাপসের হাসি।  
বিশদ

আবার অভিনয়ে ফিরতে চেয়েছিলেন
বুদ্ধদেব দাশগুপ্ত, পরিচালক

তাপস পাল তাঁর সময়ের একজন অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা। তিনি আমার পরিচালনায় তিনটি ছবিতে অভিনয় করেছিলেন। ‘উত্তরা’তে একজন কুস্তিগীরের চরিত্রে, ‘মন্দ মেয়ের উপাখ্যান’-এ ড্রাইভার এবং ‘জানালা’তে চোরের ভূমিকায় অভিনয় করেছিলেন। প্রতিটা চরিত্রেই অসাধারণ অভিনয় করেছিলেন তাপস। ‘ 
বিশদ

শেষ জীবনে যেন ও নিঃসঙ্গ দ্বীপে এক নির্বাসিত বন্দি!
চিরঞ্জিত, অভিনেতা

তাপসের মৃত্যুর খবরটা পেয়ে আমি হতবাক হয়ে গিয়েছিলাম। কয়েক মুহূর্ত কথা বলতেই পারছিলাম না। ওর সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক। কত স্মৃতি, বলে শেষ করতে পারব না। আমার চোখের সামনে বেড়ে উঠল ছেলেটা। ও যখন ইন্ডাস্ট্রিতে এসেছিল তখন ওকে আমার অগ্নি স্ফুলিঙ্গর মতো মনে হয়েছিল। যেমন সুন্দর দেখতে তেমনই ভালো অভিনয় করে।  
বিশদ

তাপস পালকে শ্রদ্ধা জানিয়ে কে কী বললেন

তাপসদা চলে গেলেন। একটা যুগ একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়ের অবসান। তাপসদার অভাবনীয় অভিনয় ক্ষমতা আর পরিচিত হাসি বাঙালিকে চিরকাল আবিষ্ট করে রাখবে। একটা বড় ইতিহাসের অংশ হয়ে থাকবে আমাদের সকলের প্রিয় তাপসদা। বাংলা সিনেমার দুর্দিনে সুদিন নিয়ে এসেছিলেন তাপসদা।
বিশদ

পারিবারিক গল্পের মোড়কে শ্রেণীসংগ্রাম 

সোহম কর : রবিবাসরীয় শহুরে মাল্টিপ্লেক্সের একটি চেয়ারও খালি নেই। টিকিটের দাম আকাশ না ছুঁলেও, আকাশের দিকেই এক পা এগনো। এরকম একটা সময়, ঠিক ‘প্যারাসাইট’-এর হাত ধরে শ্রেণী সংগ্রামের কণ্ঠ, তার ভলিউম আরও একটু বাড়িয়ে নেয়। নিজেদের অজান্তেই বোধ হয় অনেকে ক্যাপিটালিজমের বিরুদ্ধে স্বর উঁচু করে। 
বিশদ

18th  February, 2020
মুক্তির দিনবদল 

এক ঝটকায় তিনটে হিন্দি ছবির মুক্তির দিন বদলে গেল। সৌজন্যে করণ জোহর এবং প্রযোজক দীনেশ ভিজান। ইরফান খানের কামব্যাক ছবি ‘আংরেজি মিডিয়াম’ এর মুক্তি ২০ মার্চের পরিবর্তে করা হয়েছে ১৩ মার্চ। অন্যদিকে ১৩ তারিখের পরিবর্তে জাহ্নবী কাপুর অভিনীত ‘গুঞ্জন সাক্সেনা’ মুক্তি পাবে ২৪ এপ্রিল।  
বিশদ

18th  February, 2020
নতুন ছবি রহস্যময় 

দুই পরিচালক সৌম্য-সুপ্রিয় নতুন মার্ডার মিস্ট্রি ‘রহস্যময়’। যদিও সৌম্য এই ছবিকে ‘লকড রুম ড্রামা’ বলতে চাইছেন। এর আগে ‘এই রাত তোমার আমার’ ও ‘সাড়ে চুয়াত্তর ঘোষ পাড়া’ শীর্ষক দুটো ছবি তৈরি করেছিলেন তাঁরা। একই কমপ্লেক্সে দু’জন লিভ ইন কাপলের গল্প সঙ্গে রয়েছে একটি খুনের অনুষঙ্গ।  
বিশদ

18th  February, 2020
এক কবিতায় কাপলেট সৃজিত-মিথিলা

বসন্ত তো এসেই গিয়েছে। বাড়ির ফ্যানগুলো ঘোরার জন্য ধীরে ধীরে ময়লা ঝেড়ে প্রস্তুত হচ্ছে। এসবের মাঝখানে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বলছেন, ‘আমাকে আমার মতো থাকতে দাও’ বলার দিন এবার শেষ। অনেকেই ভাবতে পারেন, এ আবার নতুন করে বলার কী আছে? মিথিলার সঙ্গে তো তাঁর বিয়ে ডিসেম্বরের ৬ তারিখেই হয়ে গিয়েছে।
বিশদ

18th  February, 2020
বিগ বস নিয়ে অভিযোগ খণ্ডন চ্যানেলের 

সম্প্রতি ‘বিগ বস ১৩’ এর বিজেতা ঘোষণা করা হল সিদ্ধার্থ শুক্লাকে। দ্বিতীয় হন অসীম। আর তারপর থেকেই এই অনুষ্ঠানকে কেন্দ্রে করে বিতর্ক দানা বাঁধতে শুরু করে। ট্যুইটারে ফেরিয়া নামক জনৈক মহিলা নিজেকে বিগ বস যে চ্যানেলে দেখানো হয় সেই চ্যানেলের কর্মী হিসেবে দাবি করে অভিযোগ করেন যে, এই শোয়ের সমস্ত কিছুই ‘ফিক্সড’!  
বিশদ

18th  February, 2020
রণবীর কি নতুন মিস্টার ইন্ডিয়া? 

পরিচালক আলি আব্বাস জাফর একটি ট্রিলজি বানাতে চলেছেন। আর এই ট্রিলজি সুপারহিট ‘মিস্টার ইন্ডিয়া’ (১৯৮৭) ছবিতে অনিল কাপুরের চরিত্র অরুণকে কেন্দ্র করে তৈরি হবে। তবে বলিউড ইন্ডাস্ট্রির গুঞ্জন মানতে হলে বলতে হয় যে, এই ছবিতে নাকি মুখ্য ভূমিকায় অভিনয় করবেন রণবীর সিং। 
বিশদ

18th  February, 2020
একনজরে
 করাচি, ১৮ ফেব্রুয়ারি (পিটিআই): পাকিস্তানের করাচিতে রহস্যময় বিষাক্ত গ্যাসে মৃত্যু হল কমপক্ষে ১৪ জনের। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বহু মানুষ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে করাচির প্রশাসন। ...

বিএনএ, বহরমপুর: প্রেমিকাকে বাড়িতে ডেকে এনে গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে প্রেমিকের বাড়ির লোকজনদের বিরুদ্ধে। মঙ্গলবার রঘুনাথগঞ্জের কেওড়াপাড়া এলাকার এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে। ওই যুবতী জঙ্গিপুর মহকুমা হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠনকে স্বীকৃতি দিতে নারাজ উপাচার্য। তাঁর এই ভূমিকার প্রতিবাদ জানিয়েছে অধ্যাপক সংগঠন অ্যাবুটা। এই মর্মে তারা উপাচার্যকে প্রতিবাদপত্রও পাঠিয়েছে। ...

থানে, ১৮ ফেব্রুয়ারি (পিটিআই): মহারাষ্ট্রের কল্যাণ ডোম্বিভালি পুরসভার এক বরিষ্ঠ আধিকারিকের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছিল। আর তার ভিত্তিতে সোমবার দুর্নীতি দমন শাখার পক্ষ থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। বালাসাহেব যাদব পেশায় পুরসভার এক্সিকিউটিভ ইঞ্জিনিয়র। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৭৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের জন্ম
১৬৩০: মারাঠারাজ ছত্রপতি শিবাজির জন্ম
১৮৬১: দক্ষিণেশ্বরে কালীমন্দিরের প্রতিষ্ঠাতা রানি রাসমণির মৃত্যু
১৮৯১: দৈনিক হিসেবে প্রকাশিত হল অমৃতবাজার পত্রিকা
১৯১৫ : ভারতীয় রাজনীতিবিদ গোপালকৃষ্ণ গোখলের মৃত্যু
১৯৭৮: রবীন্দ্রসংগীত শিল্পী পঙ্কজকুমার মল্লিকের মৃত্যু
১৯৮৬: কম্পিউটার রিজার্ভেশন ব্যবস্থা চালু করল রেল





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯১.২৪ টাকা ৯৪.৫৬ টাকা
ইউরো ৭৫.৯২ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (মাঘ কৃষ্ণপক্ষ) একাদশী ২২/১১ দিবা ৩/৩। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৫/৩১/৪, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদায়াবধী। বারবেলা ৯/০ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, একাদশী ২৭/৪২/৫৮ সন্ধ্যা ৫/১৮/৩৯। মূলা ৬/২৭/৫৬ দিবা ৮/৪৮/৩৮। সূ উ ৬/১৩/২৮, অ ৫/২৯/৫৬। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/১৩ মধ্যে। কালবেলা ৯/২/৩৫ গতে ১০/২৭/৮ মধ্যে। কালরাত্রি ৩/২/৩৫ গতে ৪/৩৮/২ মধ্যে।
২৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
দেশজুড়ে স্বচ্ছ ভারত অভিযানের দ্বিতীয় ভাগ শুরু করার অনুমোদন দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা 

04:10:17 PM

নিউটাউনে শিশুকন্যাকে নির্যাতনের অভিযোগ
বছর তিনেকের এক শিশুকন্যাকে নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার করা হল এক ...বিশদ

04:01:00 PM

নিউটাউনে বধূকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে
নিউটাউনে বধূকে আত্নহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠল স্বামী ও শাশুড়ির ...বিশদ

03:45:00 PM

মাধ্যমিক: চাঁচলে প্রশ্ন ফাঁস করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল পরীক্ষার্থী 
মোবাইলের মাধ্যমে ছবি তুলে প্রশ্ন ফাঁস করতে গিয়ে ধরা পড়ল ...বিশদ

03:14:30 PM

মালদহে টিকটকের মাধ্যমে মাধ্যমিকের প্রশ্ন ফাঁসের অভিযোগ 
হোয়াটসঅ্যাপের পর এবার টিকটকের মাধ্যমে মাধ্যমিকের প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠল। ...বিশদ

03:10:22 PM

মাধ্যমিকের দ্বিতীয় দিনও প্রশ্ন ফাঁসের অভিযোগ 
মধ্যশিক্ষা পর্ষদের কড়া ব্যবস্থা। প্রশাসনিক নজরদারি সত্ত্বেও ফের মাধ্যমিকের প্রশ্ন ...বিশদ

01:49:16 PM