Bartaman Patrika
বিনোদন
 
 

‘৮৩’ ছবিতে কপিল দেবের ভূমিকায় রণবীর সিং­-এর লুক আগেই প্রকাশ্যে এসেছিল। এবারে ছবিতে কপিলের স্ত্রী রোমির ভূমিকায় দীপিকা পাড়ুকোনের ফার্স্টলুক প্রকাশ্যে এল।  

নতুন চরিত্রে নীল

এবার ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’ ধারাবাহিকে নতুন মোড়। গল্পে আসতে চলেছেন কেশব কাশ্মীরি। আর এই চরিত্রে অভিনয় করছেন সুজন মুখোপাধ্যায় (নীল)। কে এই কেশব কাশ্মীরি? কথিত রয়েছে, পণ্ডিত কেশব গোটা ভারতবর্ষ ভ্রমণে বেরিয়েছিলেন। বিভিন্ন জায়গায় গিয়ে স্থানীয় পণ্ডিতদের তর্কে আমন্ত্রণ জানানো ছিল তাঁর স্বভাব। আর যাঁরা কেশবের কাছে হেরে যেতেন তাঁদের থেকে মুচলেকা লিখিয়ে নিতেন কেশব। গল্পে এবার নবদ্বীপে পা রাখবেন কেশব। নিমাইয়ের সঙ্গে সাক্ষাতে দু’জনে তর্কযুদ্ধেও মাতবেন। কিন্তু নিমাই কি পারবেন কেশবকে হারিয়ে নবদ্বীপের সম্মান রক্ষা করতে? উত্তর লুকিয়ে রয়েছে ধারাবাহিকের আগামী কয়েকটি পর্বে।
নিজস্ব প্রতিনিধি
25th  April, 2019
রান লোলা রান-এর রিমেকে তাপসী

তাপসী পান্নুর দম ফেলার সময় নেই। মঙ্গলবার তাঁর ইনস্টাগ্রামে আরও একটি নতুন ছবির কথা ঘোষণা করলেন তিনি। ছবির নাম ‘লুপ লাপেটা’। আধুনিক সময়ের কমেডি-থ্রিলার জনারের এই ছবি ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত জনপ্রিয় জার্মান ছবি ‘রান লোলা রান’ অবলম্বনে তৈরি হচ্ছে। তাপসীর বিপরীতে ছবিতে অভিনয় করবেন তাহির রাজ ভাসিন।  
বিশদ

বকুল এবার কাদম্বিনী 

অভিনন্দন দত্ত: উনিশ শতকের বাংলার পুরুষতান্ত্রিক সমাজকে যে সমস্ত নারী রীতিমতো চ্যালেঞ্জ জানিয়েছিলেন তাঁদের মধ্যে অন্যতম কাদম্বিনী গঙ্গোপাধ্যায়—প্রথম বাঙালি মহিলা চিকিৎসক। একাধারে তিনিই প্রথম বাঙালি মহিলা গ্র্যাজুয়েট। এবারে এই কাদম্বিনী দেবীর জীবনকেই ধারাবাহিকের আকারে তুলে ধরতে উদ্যোগী জি বাংলা। 
বিশদ

অনংশা আবার মির্জাপুরে 

অ্যামাজন প্রাইম ভিডিওর ‘মির্জাপুর’ ওয়েব সিরিজের মাত্র তিনটি দৃশ্য। আর তাতেই নেটিজেনদের ঘুম কেড়ে নিয়েছিলেন বঙ্গকন্যা অনংশা বিশ্বাস। প্রথম সিজন দারুণ জনপ্রিয় হওয়ার পর সিরিজটির দ্বিতীয় সিজন শীঘ্রই মুক্তি পাবে। সে খবর চাউর হতেই দর্শকরা খোঁজ খবর নিচ্ছেন, এই সিরিজেও জারিনাকে দেখতে পাওয়া যাবে তো?  
বিশদ

রাজকুমার-কৃতী আবার একসঙ্গে 

এর আগে তাঁদের জুটি হিসেবে দেখা গিয়েছিল ‘বরেলি কি বরফি’ ছবিতে— রাজকুমার রাও ও কৃতী শ্যানন। আরও একবার এই সফল জুটিকে পর্দায় ফিরিয়ে আনতে চলেছেন প্রযোজক দীনেশ ভিজান। একদম ভিন্ন স্বাদের এই কমেডির বিষয়বস্তু ‘দত্তক’। গল্পে রাজকুমার ও কৃতী নাকি অনাথ। আর তাঁরা দু’জনে অভিভাবক দত্তক নিতে চান।
বিশদ

অসন্তুষ্ট শেখর কাপুর 

বেজায় চটেছেন পরিচালক শেখর কাপুর। কিছুদিন আগেই পরিচালক আলি আব্বাস জাফর আইকনিক হিন্দি ছবি ‘মিস্টার ইন্ডিয়া’র মুখ্য চরিত্রকে নিয়ে একটি ট্রিলজি করার কথা ঘোষণা করেছিলেন। ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিটি পরিচালনা করেছিলেন শেখর কাপুর। 
বিশদ

ফ্যানদের নিয়ে উড়ান জাহ্নবীর 

ফ্যানদের জন্য সুবর্ণ সুযোগ। জাহ্নবী কাপুরের সঙ্গে মুম্বইয়ের আকাশে হেলিকপ্টারে তাঁর ফ্যানরাও সওয়ার হতে পারবেন। অভিনেত্রীর নতুন ছবির প্রচার উপলক্ষেই এই অভিনব উদ্যোগ নিয়েছেন জাহ্নবীর বোন অংশুলা।
বিশদ

পরিশ্রম করছেন মানুষী 

অক্ষয়কুমারের বিপরীতে ‘পৃথ্বীরাজ’ ছবির হাত ধরে বলিউডে পা রাখতে চলেছেন ২০১৭ সালের মিস ওয়ার্ল্ড মানুষী চিল্লার। ছবিতে রাজা পৃথ্বীরাজ চৌহানের প্রেমিকা রাজকুমারী সংযুক্তার চরিত্রে দেখা যাবে তাঁকে। শোনা যাচ্ছে নিজের প্রথম ছবির জন্য মারাত্মক পরিশ্রম করছেন মানুষী।  
বিশদ

কামব্যাকের কথায় উচ্ছ্বসিত
রিনা চৌধুরী ,পরিচালক

গত বছর আমার পরিচালনায় ‘ছায়াসূর্য’ ছবিতে তাপসদার কেরিয়ারে শেষ অভিনয়। তাপসদার সঙ্গে যোগাযোগ করতেই রাজি হয়ে গেলেন। বলেছিলাম, বছরের শুরুতেই শ্যুটিং শুরু করে ছবিতে কামব্যাক কর তাপসদা। কাজের মধ্যে থাক। প্রচণ্ড খুশি হয়েছিলেন। সেই মতো ১লা জানুয়ারি শ্যুটিং করলেন। 
বিশদ

19th  February, 2020
নির্বান্ধব হয়ে তাপসের চলে যাওয়া আমাদের কাছে শিক্ষার
পাপিয়া অধিকারী, অভিনেত্রী

এত বড় এক জনপ্রিয় অভিনেতা মারা গেলেন, অথচ আজ ইন্ডাস্ট্রির কাজ বন্ধ রাখা হয়নি। আউটডোর-ইন্ডোর সর্বত্রই কাজ চলছে। আমি নিজেও ব্রহ্মপুরে একটা আউটডোরে শ্যুটিং করতে এসেছি। তাপস দীর্ঘদিনের সহকর্মী তো। তাই মনে হয় এই বিষয়টা দেখে আমার একটু বেশিই খারাপ লাগছে।   বিশদ

19th  February, 2020
মাধুরীর শোকবার্তা 

টলি তারকা তাপস পালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করলেন অভিনেত্রী মাধুরী দীক্ষিত। তাপসের বিপরীতেই ‘অবোধ’ ছবির মাধ্যমেই ফিল্মি কেরিয়ার শুরু হয় এই বলিউড গ্ল্যামার কুইনের। তাই নিজের কেরিয়ারের প্রথম ছবির নায়কের মৃত্যুতে তিনি লিখেছেন, ‘তাপস পাল প্রয়াত হলেন। 
বিশদ

19th  February, 2020
হঠাৎ বললেন,‘অঞ্জনদা তোমার জামা পরে শট দেব’
চুমকি চৌধুরী (অভিনেত্রী)

খবরটা পেয়ে আমি বাকরুদ্ধ। এখনও বিশ্বাস হচ্ছে না। পারিবারিক সূত্রেই তাপসদার সঙ্গে আমার আলাপ। ‘গুরুদক্ষিণা’র সময় আমরা তখন বেশ ছোট। ফ্লোরে গেলে দেখা হতো। বাবার (অঞ্জন চৌধুরী) পরিচালনায় প্রচুর ছবি করেছেন তাপসদা। বহু ছবিতে আমিও ওঁকে নায়ক হিসেবে পেয়েছি। কিন্তু ব্যক্তিগত জীবনে মানুষটা ছিলেন আমার বড় দাদার মতো।
বিশদ

19th  February, 2020
বন্ধুকে হারালাম দেবিকা 

বেশকিছু দিন ধরেই তাপস অসুস্থ ছিল। কিন্তু ওকে ঈশ্বর এত তাড়াতাড়ি কাছে টেনে নেবেন কখনও স্বপ্নেও ভাবিনি। আধুনিক বিশ্বে ৬০-৬১ বছর তো আর চলে যাওয়ার বয়স নয়। ওর স্ত্রী নন্দিনীকে এই শোক সহ্য করার শক্তি দিন ঈশ্বর। তাপস পাল মানে আমার কাছে মিষ্টি হাসি। উত্তমকুমারের পরই তাপসের হাসি।  
বিশদ

19th  February, 2020
আবার অভিনয়ে ফিরতে চেয়েছিলেন
বুদ্ধদেব দাশগুপ্ত, পরিচালক

তাপস পাল তাঁর সময়ের একজন অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা। তিনি আমার পরিচালনায় তিনটি ছবিতে অভিনয় করেছিলেন। ‘উত্তরা’তে একজন কুস্তিগীরের চরিত্রে, ‘মন্দ মেয়ের উপাখ্যান’-এ ড্রাইভার এবং ‘জানালা’তে চোরের ভূমিকায় অভিনয় করেছিলেন। প্রতিটা চরিত্রেই অসাধারণ অভিনয় করেছিলেন তাপস। ‘ 
বিশদ

19th  February, 2020
শেষ জীবনে যেন ও নিঃসঙ্গ দ্বীপে এক নির্বাসিত বন্দি!
চিরঞ্জিত, অভিনেতা

তাপসের মৃত্যুর খবরটা পেয়ে আমি হতবাক হয়ে গিয়েছিলাম। কয়েক মুহূর্ত কথা বলতেই পারছিলাম না। ওর সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক। কত স্মৃতি, বলে শেষ করতে পারব না। আমার চোখের সামনে বেড়ে উঠল ছেলেটা। ও যখন ইন্ডাস্ট্রিতে এসেছিল তখন ওকে আমার অগ্নি স্ফুলিঙ্গর মতো মনে হয়েছিল। যেমন সুন্দর দেখতে তেমনই ভালো অভিনয় করে।  
বিশদ

19th  February, 2020
একনজরে
নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): ঘুষের মামলায় সম্প্রতি ক্লিনচিট পেয়েছেন সিবিআইয়ের প্রাক্তন স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানা। কিন্তু তাঁর মনস্তাত্ত্বিক পরীক্ষা ও লাই ডিটেক্টর টেস্ট না করানোর জন্য বুধবার সিবিআইকে ভর্ৎসনা করল দিল্লির একটি আদালত।  ...

সংবাদদাতা, ইংলিশবাজার: মালদহে ক্রিকেট খেলার জনপ্রিয়তা বাড়লেও একটা সময়ের পর খেলোয়াড়রা বেশি দূর অগ্রসর হতে পারছে না। কারণ হিসেবে মাঠের অভাবের পাশাপাশি উঠে আসছে আগ্রহের কমতির কথাও। এর আগে জেলায় এসে মাঠ নিয়ে ক্ষোভ প্রকাশ করে গিয়েছেন খোদ সিএবির যুগ্মসচিব ...

বেজিং, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): চীনে মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। বুধবার পর্যন্ত মৃতের সংখ্যা দু’হাজার ছাড়িয়ে গেল। একইসঙ্গে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৪ হাজার ১৮৫। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার সকালে জগাছা থানার মৌড়িগ্রাম শ্মশানধার এলাকা থেকে এক অজ্ঞাতপরিচয় যুবকের দেহ উদ্ধার করেছিল পুলিস। বিভিন্ন সূত্র কাজে লাগিয়ে বুধবারই সেই মৃতদেহের পরিচয় জানা গিয়েছে। পাশাপাশি এই খুনের ঘটনায় চারজনকে মঙ্গলবার রাতেই গ্রেপ্তার করেছে পুলিস।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে, কোনও কাজই কঠিন মনে হবে না। সঞ্চয় বেশ ভালো হবে। লটারি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সামাজিক ন্যায় দিবস
১৯৪৭- ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্লিমেন্ট অ্যাটলি ঘোষণা করলেন, ১৯৪৮-এর জুন মাসের মধ্যে ইংরেজরা ভারত ত্যাগ করে চলে যাবে
১৯৫০- স্বাধীনতা সংগ্রামী শরৎচন্দ্র বসুর মৃত্যু
১৯৭১- স্বাধীনতা সংগ্রামী ও ফব নেতা হেমন্ত বসু শহরের রাজপথে প্রকাশ্যে খুন হলেন  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭৮ টাকা ৭৩.৩১ টাকা
পাউন্ড ৯০.৮৭ টাকা ৯৫.৭৭ টাকা
ইউরো ৭৫.৫০ টাকা ৭৯.৫৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪২,১১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ফাল্গুন ১৪২৬, ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, (মাঘ কৃষ্ণপক্ষ) দ্বাদশী ২৪/৩৬ অপঃ ৪/০। পূর্বাষাঢ়া ৩/১৫ দিবা ৭/২৮। সূ উ ৬/৯/৩৬, অ ৫/৩১/৩৪, অমৃতযোগ রাত্রি ১/৬ গতে ৩/৩৮। বারবেলা ২/৪১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৫০ গতে ১/২৫ মধ্যে। 
৭ ফাল্গুন ১৪২৬, ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, দ্বাদশী ২৭/৩৪/৪৬ সন্ধ্যা ৫/১৪/৪৩। পূর্ব্বাষাঢ়া ৭/২৪/৪১ দিবা ৯/১০/৪১। সূ উ ৬/১২/৪৯, অ ৫/৩০/২৩। অমৃতযোগ রাত্রি ১/০ গতে ৩/২৮ মধ্যে। কালবেলা ২/৪১/০ গতে ৪/৫/৪১ মধ্যে। কালরাত্রি ১১/৫১/৩৬ গতে ১/২৬/৫৪ মধ্যে। 
২৫ জমাদিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
দেশজুড়ে স্বচ্ছ ভারত অভিযানের দ্বিতীয় ভাগ শুরু করার অনুমোদন দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা 

19-02-2020 - 04:10:17 PM

নিউটাউনে শিশুকন্যাকে নির্যাতনের অভিযোগ
বছর তিনেকের এক শিশুকন্যাকে নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার করা হল এক ...বিশদ

19-02-2020 - 04:01:00 PM

নিউটাউনে বধূকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে
নিউটাউনে বধূকে আত্নহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠল স্বামী ও শাশুড়ির ...বিশদ

19-02-2020 - 03:45:00 PM

মাধ্যমিক: চাঁচলে প্রশ্ন ফাঁস করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল পরীক্ষার্থী 
মোবাইলের মাধ্যমে ছবি তুলে প্রশ্ন ফাঁস করতে গিয়ে ধরা পড়ল ...বিশদ

19-02-2020 - 03:14:30 PM

মালদহে টিকটকের মাধ্যমে মাধ্যমিকের প্রশ্ন ফাঁসের অভিযোগ 
হোয়াটসঅ্যাপের পর এবার টিকটকের মাধ্যমে মাধ্যমিকের প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠল। ...বিশদ

19-02-2020 - 03:10:22 PM

মাধ্যমিকের দ্বিতীয় দিনও প্রশ্ন ফাঁসের অভিযোগ 
মধ্যশিক্ষা পর্ষদের কড়া ব্যবস্থা। প্রশাসনিক নজরদারি সত্ত্বেও ফের মাধ্যমিকের প্রশ্ন ...বিশদ

19-02-2020 - 01:49:16 PM