Bartaman Patrika
সিনেমা
 

হাসিও নেই, মজাও নেই

সোহম কর : হাসি-মজার ছবি ‘হাঙ্গামা ২’, অন্তত নির্মাতাদের দাবি এমনটাই। এমন একখানা ছবি দেখতে বসে প্রথম মিনিট কুড়ি কোনও হাসির ঘটনাই ঘটল না! পরিচালক প্রিয়দর্শন কাতুকুতু দেওয়ার চেষ্টা করেছিলেন ঠিকই। কিন্তু দর্শকের হাসি পাবে বলে মনে হয় না। যদিও হাসির বিষয়টা অনেকটাই দর্শকের সেই মুহূর্তের মানসিক অবস্থার উপর নির্ভর করে। আড়াই ঘণ্টার ছবিতে এই যুগের জনপ্রিয় কমেডিয়ান জনি লিভার, পরেশ রাওয়াল, রাজপাল যাদব, টিকু তালসানিয়া রয়েছেন। যদিও জনি লিভার একেবারেই অল্প সময়ের জন্য। তিনি গৃহশিক্ষকের ভূমিকায় ছিলেন। ছবিতে উল্কার মতো এসেছেন আবার উল্কার মতো বিলীন হয়ে গিয়েছেন। কেন যে এলেন বোঝা গেল না। চরিত্রের পদবি ডি’কোস্টা। তিনি থেকে থেকে ভাঙা বাংলা কেন বলেন কে জানে! যাই হোক! অনেকদিন পর শিল্পা শেট্টিকে ছবিতে অভিনয় করতে দেখা গেল। ছবিতে আলাদা মাত্রা যোগ করেছেন তিনি। তার ভাইয়ের বিয়েতে উদ্দাম নৃত্য পরিবেশন করেছেন।  
ছবিতে একটা গল্প বলার চেষ্টা করা হয়েছে। প্রচুর জগঝম্পের মাঝে সেই গল্প মাঝেমধ্যেই মুখ লুকিয়েছে। এক মহিলা হঠাত্ই এক শিশুকে নিয়ে নায়কের বাড়িতে হাজির। মেয়েটির দাবি, সে নায়কের স্ত্রী এবং শিশুটি তার সন্তান। এদিকে নায়কের বাবা তার এক বন্ধুর মেয়ের সঙ্গে ছেলের বিয়ে ঠিক করে রেখেছে। অন্যদিকে ছবির নায়কের দাবি, সে এরকম কোনও কাজ করেনি। বাড়িতে এই মেয়েটিকে রেখেই নায়কের বিয়ের তোড়জোড় শুরু হয়। এই পুরো প্রক্রিয়া চলতে গিয়ে কিছু জায়গায় হাসি-মজার ঘটনা ঘটে। এই গল্পের শেষ যেখানে গিয়ে হয়, তা দেখে দর্শক যদি হতাশ হয়ে থাকেন এবং সোশ্যাল মিডিয়ায় সমালোচনার নামে মিম তৈরি করা শুরু করেন তাহলে দর্শককে দোষ দেওয়া চলে না। পরেশ রাওয়াল এখানে শিল্পার স্বামীর ভূমিকায় রয়েছেন। অভিনেতার কার্যকলাপ হাস্যরস তৈরি করে। নায়কের চরিত্রে রয়েছেন মিজান জাফরি। হঠাত্ হাজির হওয়া মহিলার চরিত্রে প্রণীতা সুভাষ। তাঁরা দু’জনেই মনে রাখার মতো কিছু অভিনয় না করলেও খারাপ নন। নায়কের বাবার চরিত্রে আশুতোষ রানা এবং তাঁর বন্ধুর চরিত্রে মনোজ যোশীও বেশ ভালো। ছবিতে কেউ যদি দর্শককে সবচেয়ে বেশি হাসিয়ে থাকেন, তিনি হলেন রাজপাল যাদব। 
এই ছবিটি আর পাঁচটা হারিয়ে যাওয়া ছবির মতোই একটি। দর্শক দেখবেন। আবার কয়েক ঘণ্টা বাদে ভুলেও যাবেন। যেহেতু সিনেমাহল বন্ধ। তাই বিনোদনের নামে সময় কাটানোর একটা মাধ্যম হতে পারে এই ছবি। এর বেশি কিছু নয়।   
30th  July, 2021
সিনেমার স্বার্থে একজোট 
দুই সুপারস্টার

টালিগঞ্জ ইন্ডাস্ট্রিতে অভিনেতা বা কলাকুশলীদের ‘লবি’ রীতিমতো আলোচনার বিষয়। কে কার সঙ্গে কাজ করবেন অথবা করবেন না, তা নিয়ে কম আলোচনা হয় না। এ আলোচনা শুধু টিনসেল টাউনেই সীমাবদ্ধ থাকে না, জল্পনা-কল্পনা চলে দর্শক-অনুরাগী-ভক্তদের মধ্যেও।
বিশদ

17th  September, 2021
সীমাবদ্ধ প্রতিরোধের রোজনামচা
শহরের উপকথা

হলিউডের ‘প্রথম সিনেমা’ চিরকালই বৈভবের জৌলুস মাখিয়ে অলীক স্বপ্ন বিক্রি করেছে। অভিজাত নান্দনিকতা দেখিয়েছে ইউরোপীয় ‘দ্বিতীয় সিনেমা’। বিংশ শতাব্দীর ছয় ও সাতের দশকে তৃতীয় বিশ্ব (মূলত লাতিন আমেরিকা ও আফ্রিকা) ‘তৃতীয় সিনেমা’ আন্দোলনের পথ দেখায়।
বিশদ

17th  September, 2021
কেউ কি দুঃখিত হলেন?

বুধবার প্রকাশ্যে এসেছে সাংসদ-অভিনেত্রী নুসরত জাহানের ছেলে ঈশানের বাবার নাম। কলকাতা পুরসভার ওয়েবসাইটে দেখা যাচ্ছে, ঈশান জে দাশগুপ্তের বাবার নাম দেবাশিস দাশগুপ্ত। যদিও কিছুদিন আগেই শহরের একটি স্যালনের উদ্বোধনে গিয়ে নুসরত নিজের মুখেই বলেছিলেন, তিনি ও যশ খুব ভালো ‘পেরেন্টহুড’ কাটাচ্ছেন। 
বিশদ

17th  September, 2021
 বিপাকে সলমন-সোনু,
তীর্থে শিল্পা
 
​​​​​​

সমস্যায় পড়েছেন সলমন খান। বম্বে হাইকোর্ট নোটিস জারি করেছে তাঁর বিরুদ্ধে। সলমনের ‘রাধেছবিটির সমালোচনা করে একটি ভিডিও প্রকাশ করেছিলেন চিত্র সমালোচক কমল আর খান। তারপরই মে মাসে কমলের বিরুদ্ধে মানহানির মামলা করেন সলমন। বিশদ

17th  September, 2021
আত্মহত্যার চেষ্টা, এখন সঙ্কটমুক্ত অভিনেতা

বৃহস্পতিবার নিজের বাড়িতেই ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন প্রাক্তন মিস্টার ইন্ডিয়া মনোজ পাতিল। এমনটাই জানিয়েছে মুম্বই পুলিস। মুম্বইয়ের ওশিওয়ারার আবাসন থেকে মনোজকে কুপার হাসপাতালে নিয়ে যান তাঁর বাড়ির লোক। বিশদ

17th  September, 2021
টাকার রং কালো

সাহিত্যিক সুনীল চক্রবর্তী রচিত ৬০/৭০ দশকের বাংলা থিয়েটারের জনপ্রিয় কমিক নাটক ‘টাকার রং কালো’। পার্থ চক্রবর্তীর চিত্রনাট্যে এই নাটকটির সিনেম্যাটিক রূপ দিয়েছেন পরিচালক কল্যাণ সরকার। অসাধু ব্যবসায়ী পশুপতি সমাদ্দারের টু ইন ওয়ান কর্মচারী বনমালী বৈরাগী।
বিশদ

17th  September, 2021
ভালোবাসার সন্ধানে

রজত কাপুর ও পায়েল সরকার অভিনীত ওয়েব সিরিজ ‘শব্দ জব্দ’ দর্শকদের পছন্দ হয়েছিল। ওই সিরিজের পরিচালক সৌরভ চক্রবর্তী এবার নতুন একটি ওয়েব সিরিজের পরিকল্পনা করেছেন। নাম ‘সাড়ে সাঁইত্রিশ’। এই নামের মধ্যেই লুকিয়ে রয়েছে সিরিজের গল্প। বিশদ

17th  September, 2021
সদস্য হলেন

প্রডিউসারস গিল্ড অব আমেরিকার সদস্যপদ পেলেন অভিনেত্রী-প্রযোজক প্রিয়াঙ্কা চোপড়া। এটি একটি অলাভজনক সংগঠন। ফিল্ম, টেলিভিশন ও অন্যান্য মাধ্যমের প্রযোজকদের কথা মাথায় রেখেই এই সংগঠন গড়ে তোলা হয়েছে। বিশদ

17th  September, 2021
সিলমোহর পড়ল
সৌরভের বায়োপিকে

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক নিয়ে দীর্ঘদিন ধরে জল্পনা চলছিল। অবশেষে বৃহস্পতিবার সেই খবরে সিলমোহর পড়ল।
বিশদ

10th  September, 2021
আবেদন খারিজ হাইকোর্টে

কঙ্গনা রানাওয়াতের আবেদন খারিজ করে দিল বম্বে হাইকোর্ট। প্রখ্যাত গীতিকার জাভেদ আখতার মানহানির মামলা করেছেন জাতীয় পুরস্কার জয়ী এই অভিনেত্রী বিরুদ্ধে। নিম্ন আদালতে চলছে মামলাটি।
বিশদ

10th  September, 2021
ভেনিসে  কেঁদে  ফেলেছিলেন  শ্রীলেখা

আদিত্যবিক্রম সেনগুপ্ত পরিচালিত ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’ ছবিটি ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে দেখানো হল। ছবিতে অভিনয় করেছেন শ্রীলেখা মিত্র, ব্রাত্য বসু, অরিন্দম ঘোষ প্রমুখ।
বিশদ

10th  September, 2021
দুই অস্কারজয়ী আবার একসঙ্গে

গুলজার এবং এ আর রহমান ফের একসঙ্গে কাজ করবেন। বিজনেস টাইকুন সুব্রত রায়ের বায়োপিকের জন্য আবার অস্কারজয়ী এই গীতিকার ও সঙ্গীত পরিচালক একজোট হচ্ছেন।
বিশদ

10th  September, 2021
সিনেমা হলেই মুক্তি

দীর্ঘদিন ধরেই কানে আসছে তিনটি বড় বাজেটের ছবি— আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’, ‘আর আর আর’ এবং জন আব্রাহাম অভিনীত ‘অ্যাটাক’ ছবিগুলো ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে।
বিশদ

10th  September, 2021
সবই মোহ আর মায়া

বাবা-ছেলের সম্পর্ক নিয়ে নতুন হিন্দি ছবি ‘সব মোহ মায়া হ্যায়’র শ্যুটিং শুরু হতে চলেছে। ছবিতে অভিনয় করছেন অন্নু কাপুর ও শরমন যোশি। ছবিটি পরিচালনা করছেন অভিনব পারিক।
বিশদ

10th  September, 2021
একনজরে
আইপিএল অভিষেকেই নজর কেড়েছেন বেঙ্কটেশ আয়ার। মধ্যপ্রদেশের এই ব্যাটসম্যানটির ভূয়সী প্রশংসা করেছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মরগ্যান। সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বিরুদ্ধে ৪১ রানে ...

পুজোয় সোনার গয়নার নতুন সম্ভার আনল তানিশ্ক। এবারের পুজো কালেকশনের নাম ‘সাজ’। মঙ্গলবার ওই গয়নার উদ্বোধন করলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। উপস্থিত ছিলেন তানিশ্ক-এর রিজিওনাল বিজনেস ...

উত্তর দিনাজপুর জেলায় দুয়ারে সরকার ক্যাম্পে সুবিধা পেয়েছেন ৭২ হাজার শ্রমিক। নানা কারণে দেড় বছর ধরে শ্রমিকদের পিএফের পাশবুক আপডেট করা বন্ধ ছিল। এবার দুয়ারে ...

চিটফান্ড মামলার শুনানি নিয়মিতভাবে পর্যবেক্ষণ করার জন্য একজন নোডাল অফিসার নিয়োগের নির্দেশ দিল আদালত। মঙ্গলবার এজলাসে হাজির রাজ্যের ডিরেক্টর জেনারেল অব পুলিসকে এই নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে শুভ অগ্রগতি। ব্যবসায়ে বিনিয়োগের পরিকল্পনা। পেট ও গলায় সংক্রমণে ভোগান্তি হতে পারে। গৃহের সংস্করণ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব গাড়িমুক্ত দিবস
১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৫৯৯: লন্ডনে ফাউন্ডার্স হলে ২৪ জন ব্যবসায়ী ভারতে ব্যবসা করার সিদ্ধান্ত নেন। এভাবেই ইস্ট ইন্ডিয়া কোম্পানি গড়ে উঠে
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫:  নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২:  নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯১: মারাঠি ও হিন্দি চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী পদ্মশ্রী দুর্গা খোটের মৃত্যু
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু
২০১১: অভিনেতা বিভু ভট্টাচার্যের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৭৯ টাকা ৭৪.৫০ টাকা
পাউন্ড ৯৮.৯৬ টাকা ১০২.৪০ টাকা
ইউরো ৮৪.৮৪ টাকা ৮৭.৯৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৭,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৪,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৫,৩৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৮, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১। প্রতিপদ ০/৫৯ প্রাতঃ ৫/৫২। রেবতী নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/২৮/৫০, সূর্যাস্ত ৫/৩০/১০। অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪২ মধ্যে। রাত্রি ৬/১৯ গতে ৭/৭ মধ্যে পুনঃ ৮/৫৩ গতে ৩/৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/১৬ গতে ৭/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৫৫ মধ্যে। রাববেলা ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১/০ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৯ মধ্যে।
৫ আশ্বিন ১৪২৮, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১। দ্বিতীয়া অহোরাত্র। উত্তরভাদ্রপদ নক্ষত্র প্রাতঃ ৫/৪৫। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩২।  অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ৭/৫৪ মধ্যে ও ১০/১৪ গতে ১২/৩৩ মধ্যে এবং রাত্রি ৬/১ গতে ৬/৫১ মধ্যে ও ৮/৩০ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ  দিবা ৬/২১ গতে ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ৩/৩৯ মধ্যে। কালবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে ও ১১/৩০ গতে ১২/২ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে  ৩/৫৯ মধ্যে।
১৪ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল ২০২১: পাঞ্জাব ১০৬/০ (১০ ওভার)

21-09-2021 - 10:44:30 PM

আইপিএল ২০২১: পাঞ্জাবের জয়ের জন্য প্রয়োজন ১৮৬ রান

21-09-2021 - 09:34:27 PM

ভারতীয় বায়ুসেনার পরবর্তী প্রধান হচ্ছেন ভিআর চৌধুরি

21-09-2021 - 09:09:03 PM

আইপিএল ২০২১: রাজস্থান ১৬৪/৪ (১৬ ওভার)

21-09-2021 - 08:58:07 PM

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৫৩৭
গতকালের তুলনায় সামান্য বাড়ল রাজ্যের করোনার দৈনিক সংক্রমণ। গত ২৪ ...বিশদ

21-09-2021 - 08:29:57 PM

আইপিএল ২০২১: রাজস্থান ৭৬/২ (৮ ওভার)

21-09-2021 - 08:19:57 PM