Bartaman Patrika
সিনেমা
 

 ছোটপর্দায় পা

‘বাহুবলী’ খ্যাত দক্ষিণী অভিনেত্রী তামান্না ভাটিয়া এবারে ছোটপর্দায় পা রাখতে চলেছেন। আন্তর্জাতিক ‘মাস্টার শেফ’ রিয়েলিটি শোয়ের তেলুগু সংস্করণে তাঁকে সঞ্চালকের আসনে দেখা যাবে। আগামী মাস থেকে কর্ণাটকের ফিল্ম সিটিতে এই শোয়ের শ্যুটিং শুরু হবে বলে জানা গিয়েছে। এ প্রসঙ্গে তামান্না বললেন, ‘সেটে ওই অসাধারণ সব খাবারগুলো চেখে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’ এই শোয়ের তামিল, মালয়লাম ও কন্নড় সংস্করণ সঞ্চালনা করবেন যথাক্রমে বিজয় সেতুপতি, পৃথ্বীরাজ সুকুমারণ ও কিচ্চা সুদীপ। তামান্নাকে এরপর ‘বোলে চুড়িয়াঁ’ ছবিতে দেখা যাবে।   
18th  June, 2021
বলিউডে সুপারস্টারের ধারণা
এখন বদলে গিয়েছে: প্রিয়দর্শন

বলিউডের প্রথম সুপারস্টার রাজেশ খান্না। তারপর একে একে অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সলমন খান, আমির খান, অক্ষয়কুমার বি-টাউন শাসন করেছেন।
বিশদ

হাইকোর্টের দ্বারস্থ

বম্বে হাইকোর্টের দ্বারস্থ হলেন অভিনেত্রী-প্রযোজক কঙ্গনা রানাওয়াত। গীতিকার-চিত্রনাট্যকার জাভেদ আখতার অভিনেত্রীর বিরুদ্ধে সিটি ম্যাজিস্ট্রেট আদালতে একটি মানহানির মামলা দায়ের করেছিলেন।
বিশদ

কলকাতায় ইয়ামি!

অনিরুদ্ধ রায়চৌধুরী পরিচালিত ‘লস্ট’ ছবির শ্যুটিংয়ের জন্য আজ, শুক্রবার কলকাতায় পা রাখতে চলেছেন বলিউডের অভিনেত্রী ইয়ামি গৌতম।
বিশদ

শেষের পথে বচ্চন পাণ্ডে

শ্যুটিংয়ের শেষ পর্যায়ে পৌঁছে গিয়েছে ‘বচ্চন পাণ্ডে’। ছবির মূল চরিত্রে অভিনয় করছেন অক্ষয়কুমার। এছাড়াও রয়েছেন কৃতী শ্যানন, আরশাদ ওয়ারসি ও রীতেশ দেশমুখ। মুম্বইয়ের আন্ধেরি অঞ্চলের একটি মাল্টিপ্লেক্সে শেষ পর্যায়ের শ্যুটিং হচ্ছে।
বিশদ

ধারাবাহিকে ফিরে মোটেও ভুল করিনি

আবার ছোটপর্দায় ফিরছেন শন বন্দ্যোপাধ্যায়। স্টার জলসার ‘মন ফাগুন’ ধারাবাহিকে সুপ্রিয়া দেবীর নাতিকে দেখা যাবে ঋষিরাজের চরিত্রে। কালিম্পং থেকে আউটডোর শ্যুটের মাঝেই ফোনে পাওয়া গেল তাঁকে। শনের সঙ্গে আড্ডায় ফোনের এপারে অভিনন্দন দত্ত।
বিশদ

খুদা হাফিজের অগ্নিপরীক্ষা

২০২০ সালে মুক্তিপ্রাপ্ত অ্যাকশন-থ্রিলার ‘খুদা হাফিজ’-এর সিক্যুয়েল ‘খুদা হাফিজ চ্যাপ্টার ২ অগ্নিপরীক্ষা’র শ্যুটিং শুরু করলেন অভিনেতা বিদ্যুত্ জামাল।
বিশদ

বাবা মেয়ের সম্পর্ক

আজকের সমাজ অত্যন্ত জটিল, তাই সম্পর্কের সমীকরণগুলো বদলাতে বিশেষ সময় লাগে না। সেখানে বাবা ও মেয়ের মধ্যে জটিল সম্পর্ক নিয়ে ছবি তৈরি করছেন পরিচালক রোহন ঘোষ। ছবির নাম ‘অপরাজিতা’।
বিশদ

বংশী চন্দ্রগুপ্তের চরিত্রে

সবকিছু ঠিক থাকলে আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাস থেকেই ‘অপরাজিত’ ছবির শ্যুটিং শুরু করবেন অনীক দত্ত। সত্যজিৎ রায়ের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এই ছবির ঘোষণা করেছিলেন পরিচালক।
বিশদ

ওয়েব সিরিজে এই প্রথম

এতদিন তাঁকে দর্শক বাংলা বাণিজ্যিক ছবিতে দেখেই অভ্যস্ত। কিন্তু এবার এই প্রথম ওয়েব সিরিজে অভিনয় করতে চলেছেন ওম। সুব্রত গুহ রায় পরিচালিত এই ওয়েব সিরিজের নাম ‘নিশাচর’।
বিশদ

করোনা আক্রান্ত

করোনা আক্রান্ত হলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী জেনিফার উইনগেট। বৃহস্পতিবার তিনি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। তবে, কোনও রকম উপসর্গ নেই।
বিশদ

আগস্টে মুক্তি

আরও একটি হিন্দি ছবি রিলিজের জন্য ওটিটি প্ল্যাটফর্মকেই বেছে নেওয়া হল। কথা হচ্ছে, সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত ‘শেরশাহ’ ছবিটি নিয়ে। আগামী মাসে স্বাধীনতা দিবসের প্রাক্কালে মুক্তি পাবে ছবিটি।
বিশদ

16th  July, 2021
 পা মেলালেন

ছেলের ছবিতে ক্যামিও রোলে দেখা যাবে সুপারস্টার বাবাকে! কথা হচ্ছে মিঠুন চক্রবর্তীকে নিয়ে। ব্যাপারটা কী? রাজকুমার সন্তোষী পরিচালিত ‘ব্যাড বয়’ ছবিতে নায়ক ও নায়িকা যথাক্রমে নমশি চক্রবর্তী ও আমরিন কুরেশি।
বিশদ

16th  July, 2021
নতুন ছবিতে

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মের জন্য ‘আজিব দাস্তাঁ’-এর একটি গল্প পরিচালনা করেছিলেন বোমান ইরানির ছেলে কাওজ ইরানি। এবারে তিনি একটি ছবি পরিচালনা করতে চলেছেন।
বিশদ

16th  July, 2021
কালো মেয়ের
অধিকারের লড়াই

ত্বকের রং বদলানোর কসমেটিক্সের যতই বিরোধিতা হোক না কেন, নারী সৌন্দর্যের অন্যতম মাপকাঠি যে গৌর বর্ণ, তা যেন আজও অলিখিতভাবে সমাজ বিশ্বাস করে।
বিশদ

16th  July, 2021
একনজরে
করোনা পরিস্থিতিতে অনেক সাজাপ্রাপ্ত বা বিচারাধীন বন্দিকে প্যারোলে ছাড়া হয়েছে। এর পাশাপাশি সংশোধনাগারে সংক্রমণ এড়াতে নানা উদ্যোগ নেওয়া হয়। বন্দিদের শ্রমে বিভিন্ন পণ্য উৎপাদনের কাজও গত বেশ কয়েকমাস বন্ধ রাখা হয়েছিল করোনার সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে। ...

ফের কেতুগ্রামে বোমা বিস্ফোরণে কেঁপে উঠল গোটা এলাকা। বৃহস্পতিবার ভোরে বিস্ফোরণের তীব্রতায় ভেঙে পড়েছে কংক্রিটের বাড়ির একাংশ। ...

করোনা আতঙ্কে দীর্ঘ দিন কঠোর বিধি পালন করছে দেশবাসী। দূরত্ব বিধি, স্যানিটাইজেশন, লকডাউন—নানা রক্ষ্মণাত্মক কৌশলের মধ্য দিয়ে চলছে দেশ। এমন অবস্থায় আতঙ্কের ভয়ঙ্কর ছবি সামনে এল অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী জেলায়। ...

আগামী ১৮ আগস্ট এএফসি কাপের প্রথম ম্যাচে মাঠে নামবে এটিকে মোহন বাগান। তার আগে দলকে অন্তত দু’সপ্তাহ অনুশীলন করাতে চাইছেন কোচ আন্তোনিও লোপেজ হাবাস। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বাড়তি বিনিয়োগ প্রত্যাশিত সাফল্য নাও দিতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতি। শ্বাসকষ্ট ও বক্ষপীড়ায় শারীরিক ক্লেশ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৯- আমেরিকাতে টাইপরাইটারের পূর্বসুরী টাইপোগ্রাফার পেটেন্ট করেন উইলিয়াম অস্টিন বার্ড
১৮৪৩ - সাহিত্যিক, সাংবাদিক ও বাগ্মী রায়বাহাদুর কালীপ্রসন্ন ঘোষের জন্ম
১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
১৮৮১ - আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলির মধ্যে সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশন প্রতিষ্ঠিত 
১৮৯৩ - কলকাতায় বঙ্গীয় সাহিত্য পরিষদ পূর্বতন বেঙ্গল একাডেমি অব লিটারেচার স্থাপিত
১৮৯৫- চিত্রশিল্পী মুকুল দের জন্ম
১৮৯৮ - বিশিষ্ট বাঙালি কথাসাহিত্যিক তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯০৬ - চন্দ্রশেখর আজাদ, ভারতের স্বাধীনতা আন্দোলনের বিপ্লবী
১৯২৭ - সালের এই দিনে ইন্ডিয়ান ব্রডকাস্টিং কোম্পানি বোম্বাইয়ে ভারতের প্রথম বেতার সম্প্রচার শুরু করে
১৯৩৩ - ভারতের স্বাধীনতা আন্দোলনের সশস্ত্র বিপ্লবী ও আইনজীবী যতীন্দ্রমোহন সেনগুপ্তের মৃত্যু
১৯৪৯ -  দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ক্লাইভ রাইসের জন্ম
১৯৫৩ - ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার গ্রাহাম গুচের জন্ম
১৯৯৫- হেল-বপ ধূমকেতু আবিস্কার হয়, পরের বছরের গোড়ায় সেটি খালি চোখে দৃশ্যমান হয়
২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৬৪ টাকা ৭৫.৩৬ টাকা
পাউন্ড ১০০.৪১ টাকা ১০৩.৯২ টাকা
ইউরো ৮৬.৩১ টাকা ৮৯.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৩০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৫, ৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৬, ৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৭, ৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৭, ৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ, ১৪২৮, শুক্রবার, ২৩ জুলাই ২০২১।  চতুর্দ্দশী ১৪/০ দিবা ১০/৪৪। পূর্বাষাঢ়া নক্ষত্র ২৩/১৪ দিবা ২/২৬।  সূর্যোদয় ৫/৭/৫৭, সূর্যাস্ত ৬/১৮/৫। অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪৫ গতে ৯/১১ মধ্যে পুনঃ ২/৫৮ গতে ৩/৪১ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩৮ গতে ১১/২১ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৫ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৯/০ গতে ১০/২২ মধ্যে। 
৬ শ্রাবণ, ১৪২৮, শুক্রবার, ২৩ জুলাই ২০২১।  চতুর্দ্দশী দিবা ১০/৩। পূর্ব্বাষাঢ়া নক্ষত্র দিবা ২/৪৫। সূর্যোদয় ৫/৬, সূর্যাস্ত ৬/২১। অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৭/৪৯ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৯ গতে ২/৪৩ মধ্যে ও ৪/২৬ গতে ৬/২১ মধ্যে এবং রাত্রি ৭/৩৮ গতে ৯/৭ মধ্যে ও ৩/১ গতে ৩/৪৫ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩৫ গতে ১১/২০ মধ্যে ও ৩/৪৫ গতে ৫/৬ মধ্যে। বারবেলা ৮/২৫ গতে ১১/৪৪ মধ্যে। কালরাত্রি ৯/৩ গতে ১০/২৩ মধ্যে। 
১২ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ৮৪২, মৃত ১৬ 

08:53:07 PM

তৃতীয় ওয়ান ডে: ভারত ২২৫ রানে অলআউট 

08:03:45 PM

তৃতীয় ওয়ান ডে: ভারত ২১৮/৮ (৪০ ওভার)  

07:46:45 PM

জুহুর বাড়িতে শিল্পা শেট্টিকে জিজ্ঞাসাবাদ মুম্বই পুলিসের 

07:34:57 PM

তৃতীয় ওয়ান ডে: ফের শুরু হল খেলা, বৃষ্টির জন্য ম্যাচ হবে ৪৭ ওভারে  

06:38:25 PM

শুরু হল ওলিম্পিক্স 

06:03:00 PM