Bartaman Patrika
সিনেমা
 

বিশ্বনাথন আনন্দের সঙ্গে লড়াই করা রোহন এবার পরিচালনায় 

দাবার বোর্ড থেকে সরাসরি সিনেমার ফ্লোরে। তাও আবার মাত্র উনিশ বছর বয়সে। টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্ট্রির ইতিহাসে এত কম বয়সে একটি পূর্ণ দৈর্ঘ্যের ছবি তৈরি করার নজির নেই। মিডিয়া সায়েন্সের ছাত্র রোহন সেন সাদাকালো ছক আঁকা চৌখুপিতে রাজা, মন্ত্রী, ঘোড়া, বোড়ে নিয়ে রীতিমত পাঙ্গা লড়েছেন বিশ্ব চ্যাম্পিয়ান দাবাড়ু বিশ্বনাথ আনন্দের সঙ্গে। তখন রোহন স্কুল ছাত্র। সেই রোহনই মৃণাল মুখোপাধ্যায়, শাশ্বতী গুহঠাকুরতা, জয় সেনগুপ্ত, রুপাঞ্জনা মিত্র, শান্তিলাল মুখোপাধ্যায়দের মতো টলিউড হেভিওয়েটদের নিয়ে একটি আস্ত পূর্ণদৈর্ঘ্যের ছবি তৈরি করে ফেললেন, যখন তাঁর বয়স উনিশ। ছবির নাম ‘এভাবেই গল্প হোক’।
দাবার দুনিয়ায় প্রবেশ করেছিলেন বাবা রাজ সেনের আঙুল আঁকড়ে। কারণ রাজবাবু অ্যালেখিন চেস ক্লাবের দাবা প্রশিক্ষক। সেই ছকে বাঁধা জীবন থেকে ছকহীন রুপোলি পর্দার দুনিয়ায় রোহনের পা রাখা সত্যজিৎ, ঋত্বিক, রোজেলিনি, হিচককের সৃষ্টিকে সেলাম ঠুকে। প্রথমে কতকগুলি ছোটছবি দিয়ে হাতে খড়ি। তখন ক্লাস ইলেভেন। সবকটি ছবিই কলকাতা আন্তজার্তিক চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হয়। সাহস বাড়ল। মাথায় বড় ভাবনা ঘুরপাক খেতে শুরু করল। বন্ধু অর্পণ দেবকে সঙ্গে নিয়ে বসে গেলেন চিত্রনাট্য লিখতে। তারপরেই বড়পর্দার দুনিয়ায় আচমকাই রোহনের চেকমেট। রোহন ছবিটা যখন শুরু করেন, তখন তিনি সদ্য ভোটাধিকার পেয়েছেন। শ্যুটিং শেষ। পোস্ট প্রোডাকশনের কাজও প্রায় সারা। এবার কিস্তিমাত করার পালা। ছবিটি মুক্তি পেতে পারে সম্ভবত আগামী বছর ফেব্রুয়ারি মাসে।
‘রোহন যখন আমার বাড়ি চিত্রনাট্য নিয়ে এল, আমি তো প্রথমে বিশ্বাসই করতে চাইনি যে, ওইটুকু ছেলে ছবির পরিচালক। আমার ছেলের থেকে একটু বড়। তারপর যখন রোহন গল্পটা বলতে শুরু করল, আমার চরিত্রটা বিশ্লেষণ করে বোঝাতে লাগল, আমি আর দোনমনা করিনি। এক কথায় হ্যাঁ করে দিলাম।’ শ্যুটিং শেষ হয়ে যাওয়ার মাস খানেক পরেও বিস্ময় কাটে না টালিগঞ্জের টেলিদুনিয়ার ‘দুষ্টু মেয়ে’ রূপাঞ্জনা মিত্রর। এই ছবিতে রূপাঞ্জনা অবশ্য ভালো মেয়ের চরিত্রে। ‘মাত্র তিন চারেট সিন। কিন্তু অসম্ভব অর্থবহ,’ বললেন রূপাঞ্জনা। ছবিতে তাঁর চরিত্রের নাম কথা। একজন ব্যর্থ সিনেমা পরিচালকের স্ত্রী। স্বামীর হতাশার শিকার এই গৃহবধূ। ক্রোধে অন্ধ স্বামী একদিন তাকে বাড়ি থেকে বার করে দেয়। কথার বক্তব্য কেউ শুনতে চায় না। আবার সেই স্বামীই, যখন তার তৃতীয় ছবি হিট করল, স্ত্রী কথাকেই উৎসর্গ করল সেই সাফল্য। ‘আমি আগে এমন চরিত্রে অভিনয় করিনি,’ মুগ্ধতা মিশিয়ে বলেন রূপাঞ্জনা।
‘একটা উনিশ বছরের ছেলে আড্ডা মারবে, কফিহাউস যাবে, একাধিক প্রেম করবে, দু’চারটে বিপ্লবও করে ফেলতে পারে, সেটা না করে সিনেমা নিয়ে সারাদিন পাগলামি করছে। আমি ভাবতাম আমার মতো সিনেমা পাগল আর কেউ নেই। রোহনকে দেখলাম আমার চেয়েও এক ধাপ উপরে,’ ডোভার রোডের কফিশপের সামনে দাঁড়িয়ে কথাগুলি বললেন অভিনেতা জয় সেনগুপ্ত। তিনি এই ছবিতে অভিজিৎ মুখোপাধ্যায়। ব্যর্থ পরিচালক। নিজের অভিনীত চরিত্রটি বিশ্লেষণ করতে গিয়ে জয় বললেন, ‘আসলে অভিজিৎ সিনেমা পাগল মানুষ। কিন্তু তার জন্য যতটা পাগলামো করে, ততটা করা হয়তো উচিৎ নয়। কারণ, জীবনের অন্যান্য সম্পর্কগুলো বজায় রাখাটাও কর্তব্য।’
ছবিতে অভিজিৎ-কথার পাশাপাশি সিদ্ধার্থ-লাবণীরও সমান্তরাল মিস্টি প্রেমের উপাখ্যান আছে। চরিত্র দুটিতে অভিনয় করেছেন যথাক্রমে আনন্দ চৌধুরী ও বিবৃতি চট্টোপাধ্যায়। সিদ্ধার্থর মায়ের চরিত্রে আছেন শাশ্বতী গুহঠাকুরতা। একজন স্বাধীনচেতা, স্পষ্ট ও আদর্শবাদী একাকী মায়ের ভূমিকায়। শাশ্বতীর কাছেও নতুন লেগেছে তাঁর অভনীত চরিত্রটি। এছাড়া এক্সিকিউটিভ প্রোডিউসার অঞ্জনের ভুমিকায় আছেন শান্তিলাল মুখোপাধ্যায়। প্রয়াত অভিনেতা মৃণাল মুখোপাধ্যায়ের অভিনীত চত্রিটি নিয়ে এখনই কিছু বলতে চাইলেন না রোহন। গল্পটি তাঁর বিশ্লেষণে, ‘আমাদের ছবির স্কেলটা একাধারে একজন মধ্যবিত্ত ছেলের এবং একজন আপারক্লাস লেভেলের পরিচালকের ক্রাইসিস নিয়ে। কার না জীবনে সমস্যা আছে! সেই সমস্যাকে অতিক্রমে করে আবার অভিজিৎ-কথার কোথাও গিয়ে মিল হচ্ছে। এটাই ছবির মূল মোটিভ।’ দৈনন্দিন সামাজিক পারিপার্শিকতা থেকে ছোট ছোট সাদা-কালো আবেগগুলোকে নিয়ে দাবার বোর্ডের মতো গল্প সাজিয়েছেন রোহন। তাঁর মতে, ‘গল্প বলার যদি সাহসটা থাকে, আর মাথায় ও মনে যদি গল্প বলার ইচ্ছেটা থাকে, তাহলে একটা সিনেমা ঠিক তৈরি করে ফেলা যায়।’ রোহনের মধ্যে এই জেদটাকে প্রত্যক্ষ করেই টলিউডের ইতিহাসে সবচেয়ে কমবয়সী পরিচালকের ছবিতে লগ্নি করতে এগিয়ে এসেছেন কিছুক্ষণ এন্টারটেইনমেন্ট-এর অমৃতা দে। তাঁর প্রত্যয়, ‘আমি ভুল করিনি। রোহনের বয়স অল্প হতে পারে। কিন্তু ছবির বিষয়, ভাবনা ও নির্মাণ আশা করি সকলকে সন্তুষ্ট করবে।’ সুর করেছেন রাজদীপ গঙ্গোপাধ্যায়। গান গেয়েছেন রূপঙ্কর বাগচী, অমৃতা দে ও কিঞ্জল চট্টোপাধ্যায়। গান লিখেছেন তিনি, যিনি তাঁর ছেলেকে একদা দাবার ঘর চিনিয়েছিলেন। অ্যালেখিন চেস ক্লাবের প্রশিক্ষক, রোহনের বাবা রাজ সেন।
ছবি ভাস্কর মুখোপাধ্যায় 
08th  November, 2019
তানাজির প্রচারে 

বক্সঅফিসে ‘তানাজি’-র যাত্রা অব্যাহত। এখনও পর্যন্ত বক্স অফিসে এই ছবি ১০০ কোটি টাকারও বেশি ব্যবসা করে ফেলেছে। সুবেদার তানাজি মালুসারের চরিত্রে অজয় দেবগণ ও খলনায়ক উদয়ভানের চরিত্রে সইফ আলি খানের অভিনয় দর্শকের মনে ধরেছে।
বিশদ

17th  January, 2020
আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উত্সব শুরু রবিবার 

নবম কলকাতা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উত্সব আগামী ১৯ জানুয়ারি রবিবার শুরু হচ্ছে। প্রায় ২৫০টি ছবি এই চলচ্চিত্র উত্সবে প্রদর্শিত হবে। ছবি দেখার জন্য মোট ১২০০ চলচ্চিত্রপ্রেমী বাচ্চাকে ডেলিগেট কার্ড দেওয়া হবে বলে জানিয়েছে রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তর। এই বছর ছবিগুলো ভাগ করা হয়েছে দু’টি বিভাগে। 
বিশদ

17th  January, 2020
৪ বছর বাদে সলমন কবীর একসঙ্গে?

সলমন খান এই মুহূর্তে ঈদের ছবি ‘রাধে’র শ্যুটিং নিয়ে ব্যস্ত। ‘ওয়ান্টেড’, ‘দাবাং ৩’-এর পরে প্রভু দেবার সঙ্গে তাঁর তৃতীয় ছবি। যদিও সলমনের আগামী ছবি নিয়ে প্রচুর কানাঘুষো হয়েছিল। বেশ অনেকগুলো ছবির নাম উঠে এসেছিল।  
বিশদ

17th  January, 2020
সম্মানিত কবিতা কৃষ্ণমূর্তি 

প্রখ্যাত গায়িকা কবিতা কৃষ্ণমূর্তিকে ভারতীয় ধ্রুপদী সঙ্গীতে অবদানের জন্য ‘সর্বোত্তম সম্মান’ শীর্ষক জীবনকৃতী সম্মান প্রদান করল শ্যামসুন্দর জুয়েলার্স। অষ্টম বেহালা ক্লাসিক্যাল ফেস্টিভ্যালের সমাপ্তি অনুষ্ঠানে শিল্পীকে এই সম্মান জানানো হয়। 
বিশদ

17th  January, 2020
তিনটি নতুন ছবি নিয়ে আসছে নেটফ্লিক্স 

তিনটি ছবির কথা ঘোষণা করল নেটফ্লিক্স। তার সঙ্গে ‘ফ্রিডম’ ছবিতে কারা অভিনয় করতে চলেছেন, সেই বিষয়েও জানানো হল। তিনটি ছবিই আলাদা স্বাদের। তার মধ্যে রয়েছে ড্রামা, রহস্য এবং সাহিত্য সংকলন।  
বিশদ

17th  January, 2020
আমার ও অজয়ের প্রত্যাশাগুলো একই রকমের

 প্রায় ন’বছর পর আবার একসঙ্গে বড়পর্দায় কাজল ও অজয় দেবগণ।সৌজন্যে ‘তানাজি’। যা আজ,শুক্রবার মুক্তি পাচ্ছে। মুম্বইতে বসে কাজল তাঁর কেরিয়ারের প্রথম পিরিয়ড ছবি ও অজয়ের সঙ্গে সুখী দাম্পত্যের রহস্য ফাঁস করলেন আমাদের প্রতিনিধি শামা ভগতের সামনে।
বিশদ

10th  January, 2020
শুরু হল আর্ট হাউস এশিয়া ফিল্ম ফেস্টিভ্যাল

দক্ষিণ কলকাতার বসুশ্রী সিনেমায় শুরু হল চতুর্থ আর্ট হাউস এশিয়া চলচ্চিত্র উৎসব। আর্ট হাউস সিনেমা, ইন্ডিপেন্ডেন্ট ছবিকে আরও উৎসাহ দানের জন্য এই উৎসবের আয়োজন। দেশি-বিদেশি পূর্ণদৈর্ঘ্যের ও স্বল্পদৈর্ঘ্যের ছবি মিলিয়ে তিরিশের বেশি ছবি রয়েছে উৎসবে।
বিশদ

10th  January, 2020
অনীকের ছবির মুক্তি পিছল 

অনীক দত্ত পরিচালিত ‘বরুণবাবুর বন্ধু’ ছবিটির মুক্তি পিছিয়ে গেল। প্রথমে শোনা যাচ্ছিল, ছবিটি আগামী ১০ জানুয়ারি মুক্তি পাবে। কিন্তু এখন এই ছবি মুক্তির দিন বদলে করা হয়েছে ৭ ফেব্রুয়ারি। কিন্তু কেন পিছিয়ে গেল ছবি মুক্তির দিন? এই বিষয়ে বৃহস্পতিবার অনীকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এটা প্রযোজকের সিদ্ধান্ত। 
বিশদ

03rd  January, 2020
বাংলা সিনেমার মায়া কানন

মানসী নাথ: দাদাসাহেব ফালকের দেখানো পথে উদ্বুদ্ধ হয়ে একটা সময় কলকাতাতেও চলচ্চিত্র নির্মাণ শুরু হয়। ১৯১৯ সালের ৮ নভেম্বর মুক্তি পায় বিল্বমঙ্গল। সেই থেকেই বাংলা ছবির পথচলা শুরু বলা যেতে পারে। দেবকী বসু, প্রমথেশ বড়ুয়া, বিমল রায়, উমাশশী, কাননবালার হাত ধরে যে যাত্রা শুরু হয় আজ তা শতবর্ষ অতিক্রম করেছে। 
বিশদ

03rd  January, 2020
দুগ্গা দুগ্গা 

রোদ্দুর ও মমার্থ এবং রাজডাঙা নব উদয় সংঘের পৃষ্ঠপোষকতায় সম্প্রতি এক ব্যতিক্রমী ও ভিন্নধর্মী আলোকচিত্র প্রদর্শনী হল ইচ্ছেপূরণ প্রাঙ্গণে। সমাজের বিভিন্ন ক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত ও সম্মানীয় বহু বিশিষ্টজনের উপস্থিতি সমগ্র আয়োজনকে গৌরবান্বিত করে। 
বিশদ

27th  December, 2019
ছুটির সন্ধানে ঋতুপর্ণা-শাশ্বত

প্রিয়ব্রত দত্ত: দু’দেশে দুটো সংসার। কলকাতায় কাজের সংসার, সিঙ্গাপুরে ঘর-সংসার। সাইবার সভ্যতা সাত সাগরকে যতই মুঠোর মধ্যে আনুক, দুই প্রান্তের দুই সংসারের ভারসাম্য বজায় রাখা সত্যিই সবসময় সম্ভব হয় না অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর পক্ষে। 
বিশদ

27th  December, 2019
উত্তাল জোয়ার আর মনের টনিক 

এই প্রথম কলকাতায় দেবের নতুন ছবি ‘টনিক’ এর শ্যুটিং হল। মাঝ রাতে মাঝ গঙ্গায় একঝাঁক অভিনেতাদের মাঝে সেই শ্যুটিংয়ের সাক্ষী ছিলেন প্রিয়ব্রত দত্ত।  বিশদ

20th  December, 2019
সমাজটা বৃদ্ধাশ্রমে পরিণত হচ্ছে 

সেই ১৯৬৪ সালে জুটি বেঁধেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও মাধবী মুখোপাধ্যায়। সত্যজিতের ‘চারুলতা’য়। অমল-চারুলতার সেই জুটি অমলিন প্রায় পঞ্চান্ন বছর বছর পরে আজও। অনীক দত্তর নতুন ছবি ‘বরুণবাবুর বন্ধু’তেও সৌমিত্র-মাধবীর সেই নস্টালজিক ম্যাজিক রিয়ালিজিম। দক্ষিণ কলকাতার একটি স্টুডিওর প্রেক্ষাগৃহে তখন পাশপাশি  দু’জনে। 
বিশদ

13th  December, 2019
ছোট ছবির পক্ষে সওয়াল অনিলের 

কৌশানী মিত্র: সম্প্রতি শহরের একটি বিলাসবহুল হোটেল-প্রাঙ্গনে হয়ে গেল লার্জ শর্ট ফিল্মের অনুষ্ঠান। সেখানে উপস্থিত ছিলেন চিরসবুজ অভিনেতা অনিল কাপুর, পরিচালক এবং লেখক রাকেশ ওমপ্রকাশ মেহেরা, অভিনেতা বিনয় পাঠক, শীতল মেনন, পরিচালক বিজয় নাম্বিয়ার, গীতিকার নিরঞ্জন আইঙ্গার। এঁরা প্রত্যেকেই চলচ্চিত্র জগতের প্রসিদ্ধ নাম।  
বিশদ

13th  December, 2019
একনজরে
 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...

 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...

সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়।  ...

 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM

ইটাহারে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ 
ইটাহারের জয়হাট চেকপোষ্টে আদিবাসীদের জমি দখলের প্রতিবাদে পথ অবরোধ চলছে ...বিশদ

03:48:00 PM

বাংলায় ডিটেনশন ক্যাম্প করতে দেব না: মমতা 

03:43:31 PM