Bartaman Patrika
সিনেমা
 

অভিযানে নামছে গোয়েন্দা জুনিয়র বিক্রম 

বড়, বুড়ো, যুব, খুড়োদের নিয়ে ছবি তৈরির পর এবার খোকাদের জন্য ছবি তৈরিতে হাত দিলেন মৈনাক ভৌমিক। তাঁর নির্মীয়মান ছবির নাম ‘গোয়েন্দা জুনিয়র’। নামেই পরিষ্কার এ ছবির নায়ক এক নাবালক চৌখস। নাম বিক্রম। দশম শ্রেণীতে পড়ে। ইতিমধ্যে শার্লাক হোমস থেকে ফেলুদা, আগাথা ক্রিস্টি থেকে রবার্ট ব্লেক গুলে খেয়ে ফেলেছে এই খুদে গোয়েন্দা। এহেন রহস্য-সন্ধ্যানী বিক্রম একটি খুনের তদন্তে জড়িয়ে পড়ে, তারই কাকার বস, ফরেনসিক বিশেষজ্ঞ সঞ্জয় বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। বিক্রমের সঙ্গে আলাপ হল ৭৭এ, শরৎ বসু রোডের বাড়িতে।
সেখানে আবার অন্যরকম সংকট। আইসক্রিম শেষ হয়ে আসছে। অথচ বেশ কয়েকটি শট বাকি। প্রোডাকশনের একজন ছুটলেন আরও হাফ ডজন আইসক্রিম আনতে। সঞ্জয়ের বাড়িতে এসেছে বিক্রম। ড্রয়িংরুমে বসে সঞ্জয় আঙ্কেল, আন্টি, তাঁদের মেয়ে টুকির সঙ্গে আইসক্রিম খেতে খেতে তদন্তের ব্যাপারে আলোচনা করছেন। আচমকা জানালায় একটা ছায়ামূর্তিকে সরে যেতে দেখে বিক্রম। নিজের আইসক্রিমটা সহপাঠী টুকির হাতে ধরিয়ে দিয়ে জানালার দিকে ছুটে যায় সে। সেখান থেকে কিছু একটা দেখতে পেয়ে এক দৌড়ে ঘরের বাইরে বেরিয়ে যায় বিক্রম। পরিস্থিতির গুরুত্ব আঁচ করে আধখাওয়া আইসক্রিমটা স্ত্রীর হাতে ধরিয়ে দিয়ে সেন্টার টেবিলটা লাফ দিয়ে টপকে পার হয়ে দৌড়ে বিক্রমকে অনুসরণ করে সঞ্জয়ও।
শটের পরই হল লাঞ্চ ব্রেক। সেই অবসরে কথা সেরে নেওয়া গেল গোয়েন্দা জুনিয়র, সিনিয়র, তাদের সহকারী এবং পরিচালকের সঙ্গে। থ্রিলার বা ডিটেক্টিভ গল্পের চিত্রনাট্যগুলো লিখতে ভালো লাগে মৈনাক ভৌমিকের। এই চিত্রনাট্য লিখতে গিয়ে যে বিদেশি ছবি, গল্প বা উপন্যাস থেকে প্রভাবিত হন সেকথা অস্বীকার করলেন না তিনি। ‘অস্বীকার করব না বিদেশি গল্প বা ছবি থেকে প্রভাবিত হই না। এই ছবিতে যেমন স্পাইডারম্যানের পিটার পার্কারের সঙ্গে অনেকে বিক্রমের মিল খুঁজে পেতে পারেন। যখনই কোনও থ্রিলার দেখি, গল্প পড়ি, যে প্লটগুলো ভালো লাগে, মাথায় থেকে যায়। এই ছবিটি দশম শ্রেণীতে পড়া একটি ছেলের বড় হয়ে ওঠার গল্প। একজন গোয়েন্দার বড় হয়ে ওঠারও গল্প। ২০১৫ সালে একবার ভেবেছিলাম ‘পাণ্ডব গোয়েন্দা’ নিয়ে ছবি করব। তখনই কমবয়সি গোয়েন্দাদের নিয়ে কাজ করার আগ্রহ জন্মায়’, বলছেন মৈনাক। বিক্রমের চরিত্রে অভিনয় করছেন ঋতব্রত মুখোপাধ্যায়। সঞ্জয় বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে ঋতব্রতর বাবা শান্তিলাল মুখোপাধ্যায়, আর সঞ্জয়ের মেয়ে তিয়াশা ওরফে ‘টুকি’ হলেন অনুশা বিশ্বনাথন।
তবে গোয়েন্দা গল্পের আসল মজা হচ্ছে রহস্য উন্মোচনে, রহস্যের ঘনঘটায়। যেহেতু এই গোয়েন্দা জুনিয়র সাহিত্যের পাতা থেকে উঠে আসা নয়, তাই এই সারপ্রাইজ এলিমেন্ট থাকছে। শান্তিলালের কথাতেও সেই সুর। বললেন, ‘গোয়েন্দা জুনিয়র মৌলিক গল্প। সুতরাং এই গল্পের গতি-প্রকৃতি, পরিণতি দর্শকদের অজানা। আমার মনে হয় সেটা খুবই আকর্ষণীয় দিক।’
আর বিক্রমের চরিত্রে অভিনয় করতে কেমন লাগছে ঋতব্রতর? ‘বয়সে কম গোয়েন্দাদের নিয়ে দর্শকদের আগ্রহ একটু বেশি হয়। ইয়াং বা টিনএজ গোয়েন্দার ভাবনা-চিন্তার ধরনটা তো অন্য রকম। বিক্রম অত্যন্ত মেধাবী ছাত্র, বুদ্ধিমান। ফেলুদা বা ব্যোমকেশের মতো নয়, সমস্যা সমাধানে নিজের পদ্ধতিই সে প্রয়োগ করে। আর বিক্রমের এই নেশাটা এসেছে দেশি-বিদেশি প্রচুর গোয়েন্দা গল্প পড়ে। এই প্রথম বইয়ের বাইরে গিয়ে রিয়েল লাইফে ঘটে যাওয়া একটা রহস্যের সমাধানে নেমেছে বিক্রম’, নিজের চরিত্র সম্বন্ধে বিস্তারিত বললেন ঋতব্রত।
চরিত্রর নাম তিয়াশা হলেও গোয়েন্দা জুনিয়র ছবিতে ডাকনাম ‘টুকি’টাই বেশি ব্যবহৃত হয়েছে অনুশার। বিক্রম-তিয়াশা একই স্কুলে পড়লেও প্রথম প্রথম ওদের মধ্যে খুব একটা বন্ধুত্ব ছিল না। তবে বিক্রমের মেধা ও বুদ্ধিকে মনে মনে তারিফ করে টুকি। গোয়েন্দাগিরির ব্যাপারে টুকিরও আগ্রহ কম নয়। কিন্তু সঞ্জয়বাবু মেয়েকে অতটা নম্বর দেন না, যতটা তিনি বিক্রমকে দেন। এই নিয়ে টুকির মনে একটা ক্ষোভ-অভিমান আছে। পরবর্তীকালে বিক্রম-টুকি একে অপরের বন্ধু হয়ে ওঠে। রহস্য উদ্ঘাটনে সেও জড়িয়ে পড়ে। অনূশা বলছেন, ‘ঋতব্রতর সঙ্গে এই নিয়ে আমার চারটে ছবি হয়ে গেল। দুর্গাসহায়, জেনারেশন আমি, কিশোরকুমার জুনিয়র। আমরা ভালো বন্ধুও। এই বন্ধুত্বটা যদি একটা জুটির জন্ম দেয়, তাহলে তো ভালোই।
মৈনাকের ‘জেনারেশন আমি’ ছবিতে পিতা-পুত্র একসঙ্গে কাজ করার পর আবার এই ছবিতেও শান্তিলাল-ঋতব্রত। মঞ্চে বহুদিন একসঙ্গে কাজ করছেন দু’জন। শান্তিলাল বলছেন, ‘ওর কাছে এটা একটা পরীক্ষা। গোয়েন্দা জুনিয়র হিসেবে মানুষ ঋতব্রতকে পছন্দ করে কিনা সেটা অবশ্য সময়ই বলবে’। বাবার সঙ্গে স্ক্রিনশেয়ার করে কেমন অভিজ্ঞতা ছেলের। ‘কাজ করতে গিয়ে একটা জিনিস বুঝেছি ফ্লোরে কখনও বাবা-ছেলে বলে কিছু হয় না। এখানে দু’জনেই অভিনেতা। যদিও বাবাই আমার রোল মডেল, আইডল, অভিনয় গুরুও। সেইসঙ্গে চন্দনকাকুও (সেন) আমার গুরু। নাট্যআনন দলে এই দুজনের হাত ধরেই আমার অভিনয় শিক্ষা। তবে এটা ভেবে ভালো লাগে এমন একজন আমার পাশে রয়েছেন যিনি সবসময়ে আমাকে পথ দেখাতে পারবেন’, সাফ বক্তব্য ঋতব্রতর। এই ছবিতে যেমন কোনও গান নেই। কাহিনী নির্ভর ছবি। শুধু ব্যাকগ্রাউন্ড স্কোর থাকছে। গোয়েন্দা জুনিয়র মুক্তি পাচ্ছে সেপ্টেম্বরেই।
প্রিয়ব্রত দত্ত
ছবি : দীপেশ মুখোপাধ্যায় 
30th  August, 2019
সমাজটা বৃদ্ধাশ্রমে পরিণত হচ্ছে 

সেই ১৯৬৪ সালে জুটি বেঁধেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও মাধবী মুখোপাধ্যায়। সত্যজিতের ‘চারুলতা’য়। অমল-চারুলতার সেই জুটি অমলিন প্রায় পঞ্চান্ন বছর বছর পরে আজও। অনীক দত্তর নতুন ছবি ‘বরুণবাবুর বন্ধু’তেও সৌমিত্র-মাধবীর সেই নস্টালজিক ম্যাজিক রিয়ালিজিম। দক্ষিণ কলকাতার একটি স্টুডিওর প্রেক্ষাগৃহে তখন পাশপাশি  দু’জনে। 
বিশদ

ছোট ছবির পক্ষে সওয়াল অনিলের 

কৌশানী মিত্র: সম্প্রতি শহরের একটি বিলাসবহুল হোটেল-প্রাঙ্গনে হয়ে গেল লার্জ শর্ট ফিল্মের অনুষ্ঠান। সেখানে উপস্থিত ছিলেন চিরসবুজ অভিনেতা অনিল কাপুর, পরিচালক এবং লেখক রাকেশ ওমপ্রকাশ মেহেরা, অভিনেতা বিনয় পাঠক, শীতল মেনন, পরিচালক বিজয় নাম্বিয়ার, গীতিকার নিরঞ্জন আইঙ্গার। এঁরা প্রত্যেকেই চলচ্চিত্র জগতের প্রসিদ্ধ নাম।  
বিশদ

পানিপথকে ইতিহাস
বিকৃত বলতে পারবেন না

‘মহেঞ্জোদাড়ো’র পর আবার ছবি নিয়ে ফিরতে চলেছেন পরিচালক আশুতোষ গোয়াড়িকর। তাঁর পরিচালনায় আজ মুক্তি পাচ্ছে ‘পানিপথ’। ছবি মুক্তির আগে মুম্বইতে তাঁর সামনে প্রশ্ন রেখেছিলেন আমাদের প্রতিনিধি শামা ভগত। বিশদ

06th  December, 2019
 মাতৃরূপেণ

 অভিজিত্ রায়ের তৃতীয় স্বল্প দৈর্ঘের ছবি ‘মাতৃরূপেণ’। আমাদের সমাজে বেশিরভাগ ক্ষেত্রেই সন্তানের সুস্থ অস্তিত্ব যাপনের ক্ষেত্রে শুধুমাত্র পিতৃ পরিচয়ের ভূমিকাই গুরুত্বপূর্ণ। অথচ পিতার অনুপস্থিতিতে মা তার সবটুকু দিয়ে সন্তানকে রক্ষা করে। বিশদ

06th  December, 2019
সুন্দরবনের মানুষের পাশে স্টাফ 

কলকাতা থেকে মাত্র কয়েক ঘণ্টা দূরে পৃথিবীর বৃহত্তম ম্যানগ্রোভ অরণ্য সুন্দরবন। সুন্দর নাম হলেও, যাঁরা এই জঙ্গলের আশপাশে থাকেন তাঁদের জীবন কিন্তু মোটেই আনন্দদায়ক নয়। সুন্দরবনের বিভিন্ন দ্বীপে বসবাসকারী মানুষেরা জীবিকা সন্ধানে বেরিয়ে পড়েন ঘন জঙ্গলের উদ্দেশে।  বিশদ

29th  November, 2019
এখনও বেশিরভাগ বাজে ছবিই তৈরি হয় 

‘অনুরণন’, ‘ইতি মৃণালিনী’র পর আরও একবার বাংলায় কাজ করতে এলেন রজত কাপুর। এবার অবশ্য ছবি নয়। হইচইয়ের নতুন ওয়েবসিরিজ ‘শব্দজব্দ’তে মুখ্য ভূমিকায় রয়েছেন তিনি। শ্যুটিং শেষে এসভিএফের অফিসে সাক্ষাৎকার পর্বের শুরুতেই জানা গেল মানুষটি নাকি যেমন মুডি তেমনই স্বল্পভাষী। তবে বর্তমান বিনোদনের সঙ্গে তিনি মন খুলেই কথা বললেন। 
বিশদ

29th  November, 2019
ত্রিকোণ প্রেম নাকি প্রতিহিংসার মায়াজাল? 

শহরের নামকরা ব্যবসায়ী রাজদীপ দত্ত তার স্ত্রীকে হারিয়েছেন। তারপরেই নাটকীয়ভাবে সে তানিয়া নামক একটি টেলিভিশনের সঞ্চালিকার সঙ্গে প্রণয়ের সম্পর্কে জড়িয়ে পড়ে। তানিয়া টেলিভিশনে স্বাস্থ্য সচেতনা সংক্রান্ত অনুষ্ঠান সঞ্চালনা করে।  বিশদ

29th  November, 2019
স্বল্পদৈর্ঘ্যের থ্রিলার 

একটি পাহাড়ি গ্রামে বসবাস করে এক অল্প বয়সি দম্পতি। খুব সাধারণ তাদের জীবনচর্যা। হঠাৎই সব ওলটপালট হয়ে যায়। ওই দম্পতির হাতে খুন হয় তাদেরই এক বন্ধু। কেন এই খুন? শুধু এই প্রশ্ন নয় জড়িয়ে যায় আরও কিছু প্রশ্ন। ‘হঠাৎ’ খুনের ঘটনার পর প্ল্যানমাফিক সব তথ্য-প্রমাণ লোপাট হয়ে যায়।  
বিশদ

22nd  November, 2019
দেবাশিসের পুষ্পবীণা 

সনাতন সুরকে আগামী পৃথিবীর কাছে গ্রহণযোগ্য করে তোলার লক্ষ্যেই ‘পুষ্পবীণা’র উদ্ভাবন করলেন পণ্ডিত দেবাশিস ভট্টাচার্য। চতুরঙ্গী, আনন্দী ও গান্ধর্বী যন্ত্রগুলির থেকে একেবারে ভিন্ন দেবাশিস সৃষ্ট নতুন এই তারযন্ত্রটি। পুষ্পবীণা এই নামটির মধ্যেই লুকিয়ে আছে এটির আকারগত বৈশিষ্ট্য। 
বিশদ

22nd  November, 2019
হরি ঘোষের গোয়ালে
কে ওই রহস্যময়ী? 

প্রিয়ব্রত দত্ত: ঘটনাচক্রে হরিমোহন ঘোষের পূর্ব পুরুষরাও ছিলেন গোয়ালা। সময়ের স্রোতে গরু আর গোয়াল দুই-ই ভেসে গিয়েছে। সেইসঙ্গে পৈত্রিক বাড়ির পুরনো পলেস্তারার মতো খসে পড়েছে হরিমোহনের ‘মোহন’টাও। 
বিশদ

22nd  November, 2019
দু-তিন বছরের মধ্যে আমাকে
নিয়ে পাগলামো কমে যাবে

 অপর্ণা সেন পরিচালিত ‘ঘরে বাইরে আজ’ ছবিতে অনির্বাণ ভট্টাচার্য নিখিলেশের চরিত্রে অভিনয় করছেন। লোকে বলেন, চিন্তাশীল বাঙালির হৃদয় জুড়ে এখন তাঁর রাজত্ব চলছে। তবে তিনি মনে করেন, এসব দু’তিন বছরের বেশি টিকবে না। রাজনীতি, সমাজনীতি, থিয়েটার এবং তরুণ প্রজন্মের চিন্তাধারা থেকে শুরু করে বিয়ের পরিকল্পনা সবকিছু নিয়ে সোহম করের সামনে অকপট বাঙালির নতুন হার্টথ্রব অনির্বাণ।
বিশদ

15th  November, 2019
নেহালের ছবিতে জামাই হিরণ

বিশাখাপত্তনমে জ্যোতিরানি দেবীর একটি কোম্পানি রয়েছে। পুরো অফিসটি মহিলাদের দ্বারা পরিচালিত। সেখানেই কাজ করে দিয়া। জ্যোতিরানির মেয়ে প্রেমাবতীর ইচ্ছে, সে কোম্পানির আঞ্চলিক অধিকর্তা হিসেবে ইংল্যান্ড নিবাসী আদিত্য রায়কে নিযুক্ত করবে। আদি এই কোম্পানিতে আসার পরে দিয়ার প্রেমে পড়ে যায়। বিশদ

15th  November, 2019
বিশ্বনাথন আনন্দের সঙ্গে লড়াই করা রোহন এবার পরিচালনায় 

দাবার বোর্ড থেকে সরাসরি সিনেমার ফ্লোরে। তাও আবার মাত্র উনিশ বছর বয়সে। টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্ট্রির ইতিহাসে এত কম বয়সে একটি পূর্ণ দৈর্ঘ্যের ছবি তৈরি করার নজির নেই। মিডিয়া সায়েন্সের ছাত্র রোহন সেন সাদাকালো ছক আঁকা চৌখুপিতে রাজা, মন্ত্রী, ঘোড়া, বোড়ে নিয়ে রীতিমত পাঙ্গা লড়েছেন বিশ্ব চ্যাম্পিয়ান দাবাড়ু বিশ্বনাথ আনন্দের সঙ্গে। তখন রোহন স্কুল ছাত্র। 
বিশদ

08th  November, 2019
মহানায়ক উত্তমকুমারও
যখন মানুষ

প্রিয়ব্রত দত্ত: তিনি উত্তমকুমারকে খুব কাছ থেকে দেখেছিলেন। ১৯৭২ থেকে ১৯৮০ সাল পর্যন্ত। সেই আট বছরে মহানায়কের প্রিয়পাত্রও হয়ে উঠেছিলেন প্রবীর রায়। এক অন্তরঙ্গ ঘনিষ্ঠতা তৈরি হয়েছিল দু’জনের মধ্যে। বয়সের পার্থক্য থাকলেও কাছাকাছি থাকার সুবাদে প্রবীরবাবুর উত্তম-অভিজ্ঞতা তাই আর পাঁচ জনের থেকে আলাদা। 
বিশদ

08th  November, 2019
একনজরে
শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: গত পাঁচ বছরে কৃষ্ণনগরের পকসো আদালতে প্রায় ৫০০ মামলা নথিভুক্ত হয়েছে। ২০১২ সালে ‘প্রিভেনশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সসেস’ বা পকসো আইন চালু হয়েছে। কৃষ্ণনগরে এই বিশেষ আদালত চালু হয়েছে ২০১৪ সালে। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: বজবজের ঘটনার পরিপ্রেক্ষিতে আজ দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বঙ্গ বিজেপি। এদিন দলের রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সংসদ সদস্য দিলীপ ঘোষের নেতৃত্বে তিন সদস্যের এক প্রতিনিধি দল জাতীয় নির্বাচন কমিশনে যায়। ...

পাটনা, ১২ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) সমর্থন না করায় ইতিমধ্যেই দলের অন্দরে কোণঠাসা হয়ে গিয়েছেন জেডিইউয়ের সহ সভাপতি প্রশান্ত কিশোর। তবে তা সত্ত্বেও তিনি নিজের অবস্থানে অনড়ই থাকলেন। বৃহস্পতিবার তিনি বলেন, ওই বিলের মাধ্যমে সরকার ধর্মের ভিত্তিতে মানুষকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮৫ টাকা ৭১.৫৪ টাকা
পাউন্ড ৯১.৮৫ টাকা ৯৫.১৫ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ৯/২৪ দিবা ৯/৫৭। মৃগশিরা ০/১৮ দিবা ৬/১৮ পরে আর্দ্রা ৫৯/৯ শেষরাত্রি ৫/৫১। সূ উ ৬/১১/২, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৫০ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৯ মধ্যে। 
২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ১০/৫৮/৫৭ দিবা ১০/৩৬/৩৮। মৃগশিরা ৩/১৮/৩৯ দিবা ৭/৩২/৩১, সূ উ ৬/১৩/৩, অ ৪/৪৯/৫৫, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে ও ৭/৪৬ গতে ৯/৫৩ মধ্যে ও ১২/০ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩২ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ৩/৪০ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/১৪ মধ্যে, কালবেলা ১০/১১/৫৩ গতে ১১/৩১/২৯ মধ্যে, কালরাত্রি ৮/১০/৪২ গতে ৯/৫১/৫ মধ্যে। 
১৫ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বাগুইআটিতে বেসরকারি স্কুলে বিক্ষোভ 
ফি বৃদ্ধির প্রতিবাদে বাগুইআটির দেশবন্ধু নগরের একটি বেসরকারি ইংরেজি মাধ্যম ...বিশদ

02:21:00 PM

ক্যাবের বিরুদ্ধে সোমবার রাজপথে মমতা 
এনআরসির পর এবার নাগরিকত্ব সংশোধনী আইন। ফের পথে নামতে চলেছেন ...বিশদ

02:15:00 PM

অনুপ্রবেশের অভিযোগে মহারাষ্ট্রের পালঘরে গ্রেপ্তার বাংলাদেশের ৭জন নাগরিক

02:03:41 PM

প্রবল বৃষ্টির জেরে জলমগ্ন দিল্লির একাধিক এলাকা 

01:55:00 PM

শালবনিতে গাড়ি দুর্ঘটনা, মৃত ২
 

পশ্চিম মেদিনীপুরের শালবনিতে বিয়ে বাড়ি থেকে ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে ...বিশদ

01:53:31 PM

আমতায় বাস-গাড়ির মুখোমুখি সংঘর্ষ, মৃত ১ 
আমতায় যাত্রীবাহী বাসের সঙ্গে গাড়ির মুখোমুখি সংঘর্ষ। দুর্ঘটনায় মৃত্যু হল ...বিশদ

01:48:25 PM