Bartaman Patrika
সিনেমা
 

লক্ষ্য যখন মঙ্গল

১৪ আগস্ট চাঁদের কক্ষপথে ঝাঁপ দেবে ভারতের চন্দ্রযান-২। তার ঠিক পরের দিন, অর্থাৎ স্বাধীনতা দিবসে মুক্তি পাবে অক্ষরকুমার অভিনীত জগন শক্তির ছবি ‘মিশন মঙ্গল।’
ইতিমধ্যেই সিনেপ্রেমীরা দেখে ফেলেছেন মিশন মঙ্গলের ট্রেলার। সেখানে স্পষ্টই বলা হয়েছে, সত্য ঘটনা অবলম্বনে এই ছবি তৈরি করা হয়েছে। দক্ষিণী পরিচালক জগনও এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তাঁকে এই ছবির বিষয়ে রসদ জুগিয়েছে খোদ ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)। জগনের বোনও ইসরোর বিজ্ঞানী। তাঁর কাছ থেকেও ইসরোর মঙ্গল মিশন সম্পর্কে অনেক তথ্য জোগাড় করেছেন জগন।
বছর ছয় আগের ঘটনা। ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থায় তখন চরম ব্যস্ততা। বিজ্ঞানী-প্রযুক্তিবিদদের তখন নাওয়া-খাওয়ার সময় নেই। আমেরিকা, রাশিয়া ও ইউরোপের সঙ্গে একাসনে বসতে চলেছে ভারত। টেনশন তো থাকবেই। মঙ্গল গ্রহে অভিযান চালাতে চলেছে ইসরো। এই প্রকল্পের নাম ছিল ‘মঙ্গলায়ন’।
বিশ্বের বিভিন্ন দেশ মঙ্গল অভিযানে যা খরচ করছিল, তার চেয়ে নামমাত্র খরচে ভারত এই অভিযান করেছে। এমনকী, হলিউডের মঙ্গল নিয়ে বিখ্যাত ছবি ‘গ্র্যাভিটি’ বানাতে যা খরচ হয়েছে, মঙ্গলায়নের খরচ ছিল তার চেয়েও কম।
২০১৩ সালের ৫ নভেম্বর। মঙ্গলের উদ্দেশে রওনা দিল ভারতের প্রথম মহাকাশ যান। পৃথিবীর মায়া কাটিয়ে মঙ্গলের কক্ষপথে সেই যান রওনা দিল ২০১৪ সালের ২৪ সেপ্টম্বর। তাই ভারতীয় মহাকাশ গবেষণায় এই ২৪ সেপ্টেম্বর দিনটি আক্ষরিক অর্থেই রেড লেটার ডে। যে যানের মেয়াদ ছিল মাত্র ১৮০ দিন, ইসরোর সেই মহাকাশযানই চার বছরের বেশি সময় ধরে কাজ করে চলেছে। পাঠিয়ে চলেছে লাল গ্রহের একের পর এক তথ্য-ছবি। পৃথিবীর অন্য দেশের তুলনায় অনেক কম খরচেই ভারত মঙ্গলে যান পাঠাতে পেরেছে। এর পিছনে কিন্তু রয়েছে অনেক ক্যালকুলেশন। ইসরোর পরিকল্পনাই ছিল কম জ্বালানিতে রকেট ছোঁড়া। তার জন্য এমন একটা সময় দরকার ছিল, যখন রকেট সবচেয়ে কম দূরত্ব অতিক্রম করবে। মঙ্গল-পৃথিবী আর সূর্যের কৌণিক দূরত্বের একটা নির্দিষ্ট মাপঝোক করেই ইসরোর বিজ্ঞানীরা রকেট ছুঁড়েছিলেন। ২০১৩ সালের নভেম্বরের ওই সময় যদি রকেট ছোড়া না যেত, তবে মঙ্গলায়নের পরিকল্পনা প্রায় আড়াই বছর পিছিয়ে যেত।
ইসরোর এই মঙ্গলায়নে একটা বড় ভূমিকা ছিল মহিলা বিজ্ঞানীদের। ইসরোর মার্স অরবিটার মিশন বা ‘মম’-এর গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তাঁরা। যেমন ডেপুটি অপারেশন ডিরেক্টর রিতু কিরদাল ও নন্দিনী হরিনাথ, জিওস্যাট প্রোগ্রাম ডিরেক্টর অনুরাধা টি কে, প্রজেক্ট ম্যানেজার মৌমিতা দত্ত প্রমুখ। এছাড়াও মঙ্গলায়ন প্রজেক্টের বিভিন্ন ক্ষেত্রে কাজ করা ইসরোর বিশাল টিমে ছিলেন বহু মহিলা বিজ্ঞানী। মঙ্গলায়নের সফল উৎক্ষেপণের পর ওই মহিলা টিমের উচ্ছ্বাসের ছবি ভাইরাল হয়েছিল।
জগন ওই জায়গাটিকেই তাঁর ছবিতে ধরেছেন। একগুচ্ছ মহিলা বিজ্ঞানী, যাঁরা সংসারের কাজও করেন, আবার বিজ্ঞান সাধনায় মগ্ন। ছবিতে ওই মহিলা বিজ্ঞানীদের ব্যক্তিগত জীবনের ছোঁয়া যেমন থাকছে, তেমনি থাকছে মঙ্গলায়নের লড়াইও। ওই মহিলা বিজ্ঞানীদের ভূমিকায় থাকছেন বিদ্যা বালন (তারা সিন্ধে), সোনাক্ষী সিনহা (একা গান্ধী), তাপসী পান্নু (কৃতিকা আগরওয়াল), নিত্য মেনন (বর্ষা গৌড়), কীর্তি কুলহারি (নেহা সিদ্দিকী) প্রমুখ। অক্ষয়কুমার (রাকেশ ধাওয়ান) হলেন এই মিশনের প্রধান। বিদ্যা বালন হলেন প্রজেক্ট ডিরেক্টর। প্রপালশন কন্ট্রোলের দায়িত্বে থাকবেন সোনাক্ষী। তাপসীর দায়িত্বে নেভিগেশন ও কমিউনিকেশন। স্যাটেলাইট ডিজাইনার নিত্যা মেনন ও কীর্তি কুলহারি প্রোগ্রাম অটোনমির দায়িত্বে। দু’টি গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকছেন শরমন যোশি (পরমেশ্বর নাইডু) ও এইচ জি দত্তাত্রেয় (অনন্ত আয়ার)। শরমনের দায়িত্বে পে লোড আর দত্তাত্রেয়র হাতে স্ট্রাকচারাল ডিজাইন।
মঙ্গল অভিযানের ক্ষেত্রে ভারত হল চতুর্থ ও এশিয়ার প্রথম দেশ। তবে প্রথম অভিযানেই সাফল্য একমাত্র ভারতই পেয়েছে। এই অভিযানের দু’টো বড় দিক ছিল। প্রথমটি নামমাত্র খরচ, দ্বিতীয়টি কম শক্তিশালী পিএসএলভি রকেটে মহাকাশযান পাঠানো। কিন্তু মিশন মঙ্গল এই দু’টি ক্ষেত্রেই প্রকৃত সত্যর ধারে কাছে যায়নি। যেমন ট্রেলারে দেখা গিয়েছে, জিএসএলভি রকেট। এই রকেট ইসরো প্রথম ব্যবহার করেছে চন্দ্রযান-২ উৎক্ষেপণে। দ্বিতীয়ত, মিশন মঙ্গল বানাতে যা খরচ হয়েছে, তার চেয়ে কম খরচে ইসরো মঙ্গলায়ন অভিযান সফল করেছে। ইসরোর তখন খরচ হয়েছিল প্রায় ৪৫০ কোটি টাকা।
মহাকাশ গবেষণা নিয়ে হলিউডে অনেক ছবি হয়েছে। কিন্তু বলিউড সেখানে পিছিয়েই ছিল। ১৯৬৭ সালে মুক্তি পেয়েছিল দারা সিং অভিনীত ‘চাঁদ পর চড়াই’। কিন্তু সেই অর্থে মহাকাশ গবেষণা ও একটি মিশন সফল করার যাবতীয় খুঁটিনাটি কোনও ছবিতে দেখা যায়নি। সেই অর্থে মিশন মঙ্গল সত্যিই প্রথমসারিতে থাকবে। প্রথম দিকে অনেকেই মনে করেছিলেন ছবিতে অক্ষয়কুমারের তেমন ভূমিকা নেই। কিন্তু এখন বোঝা যাচ্ছে, অক্ষয়ই ছবির কেন্দ্রীয় চরিত্রে। ছবিতে বিদ্যা বালনের স্বামীর চরিত্রে দেখা যাবে সঞ্জয় কাপুরকে।
প্রীতম দাশগুপ্ত
09th  August, 2019
রাকেশ শর্মার বায়োপিকে ফারহান? 

বিগত দু’বছর ধরে মহাকাশচারী রাকেশ শর্মার বায়োপিক নিয়ে বলিউডে আলোচনা চলছে। বারবার এই ছবি নিয়ে কথা এগলেও শেষপর্যন্ত কোনও সিদ্ধান্তে আসতে পারছিলেন না নির্মাতারা। কিন্তু এবারে মনে হচ্ছে, শেষপর্যন্ত ‘সারে জাহাঁ সে আচ্ছা’ শীর্ষক এই ছবির অভিনেতা নির্বাচন সেরে ফেলা সম্ভব হয়েছে। বলিউডে কান পাতলে শোনা যাচ্ছে যে, রাকেশের চরিত্রে হয়তো অভিনয় করবেন ফারহান আখতার।পরিচালক মহেশ মাথাই ছবিটি পরিচালনা করবেন।
বিশদ

31st  July, 2020
অসম-বিহারের পাশে বিরুষ্কা 

লকডাউনের সময় তাঁরা পিএম কেয়ারসে নিজেদের সাধ্যমতো অর্থ সাহায্য করেছেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলেও অর্থ সাহায্য করেছেন। এবার অসম এবং বিহারের বন্যা কবলিত এলাকাগুলির মানুষের পাশে দাঁড়ালেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা।   বিশদ

31st  July, 2020
উৎসবে অঞ্জন-সৃজিত 

করোনা আতঙ্কের মধ্যেও বাংলা ছবির জন্য রয়েছে কিছু আনন্দের খবর। যার কৃতিত্বের অনেকটাই দুই পরিচালকের— সৃজিত মুখোপাধ্যায় এবং অঞ্জন দত্তের।   বিশদ

31st  July, 2020
সাহায্যের হাত টাইগারের 

লকডাউনের শুরু থেকেই ছোটখাট শিল্পীরা আর্থিক দিক থেকে খুবই কঠিন পরিস্থিতির মধ্যে পড়েছেন। আগের মতো শ্যুটিং হচ্ছে না। কল শো বন্ধ। ফলে দৈনিক চুক্তিভিত্তিক বলিউডের নৃত্যশিল্পীদের দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে।   বিশদ

31st  July, 2020
মাফিয়া
রহস্যের জাল বুনতে ব্যর্থ

শৌণক সুর: আনলক-৩-তেও দেখা যাচ্ছে প্রেক্ষাগৃহ বন্ধ। অতএব দর্শকদের ভরসা রাখতে হচ্ছেই ওটিটি প্ল্যাটফর্মের উপর। সম্প্রতি জি-ফাইভে রিলিজ করেছে ‘মাফিয়া’। ‘লালবাজার’-এর মতো রহস্য-রোমাঞ্চের এই ওয়েব সিরিজেও রয়েছেন বেশ কয়েকজন বাঙালি অভিনেতা। গল্পের শুরুতে দেখা যায় রিইউনিয়নে বেশ কয়েকজন বন্ধু মধুবনের জঙ্গলের একটি গেস্ট হাউসে যাচ্ছে।
বিশদ

31st  July, 2020
প্রয়াত পরিচালক রানা সেন 

পরিচালক রানা সেন প্রয়াত। বৃহস্পতিবার কাকভোরে হঠাৎই অসুস্থতা বোধ করেন তিনি। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রানা। মেগা সিরিয়াল, টেলিফিল্মের পাশাপাশি ফিচার ফিল্মও পরিচালনার কাজে যুক্ত থেকেছেন তিনি। 
বিশদ

24th  July, 2020
এক সন্ধ্যায় উদ্বিগ্ন মায়ের ফোন 

বিশ্বজোড়া করোনা আতঙ্কে ভারতে বসে থাকা মায়ের মন উতলা হয়ে উঠছে। ছেলে একেই আমেরিকা নিবাসী। তার উপর ভাইরোলজিস্ট। দিন রাত ল্যাবে বসে মানব সভ্যতাকে রক্ষা করার জন্য ভ্যাকসিন তৈরির চেষ্টায় মত্ত। মহামারীর থাবায় বিপর্যস্ত আমেরিকার খবর শুনে মায়ের মন মানতে চায় না।  
বিশদ

24th  July, 2020
সাংহাইয়ে বাংলা ছবির প্রিমিয়ার 

স্বস্তিনাথ শাস্ত্রী: করোনার আতঙ্কে যখন দেশের সমস্ত সিনেমা হল বন্ধ, বিগ বাজেটের হিন্দি ছবিগুলি ওটিটি রিলিজের দিকে ঝুঁকছে, তখনই সাংহাইয়ে প্রিমিয়ার হতে চলেছে একটি বাংলা ছবির। আগামী ২৫ জুলাই থেকে শুরু হবে সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ফিয়াপ স্বীকৃত বিশ্বের প্রথম ১২টি চলচ্চিত্র উৎসবের অন্যতম এটি। 
বিশদ

24th  July, 2020
হৃতিকের চার চরিত্র নিয়ে গুজব 

অনেকে নিশ্চয়ই ইতিমধ্যে বেশ উত্তেজিত হয়েছেন এই খবর শুনে যে, ‘কৃশ ৪’ ছবিতে নাকি হৃতিক রোশন চারটি চরিত্রে অভিনয় করছেন। তাহলে জানিয়ে রাখা দরকার, এই খবর ডাহা মিথ্যে। কারণ স্বয়ং পরিচালক রাকেশ রোশনই এমনটা দাবি করেছেন। তিনি স্পষ্ট বলেছেন, ‘কৃশ ৪ নিয়ে আরও অনেক গুজবের মতোই এটি আরও একটি গুজব। 
বিশদ

24th  July, 2020
নির্মলার করোনা রিপোর্ট নেগেটিভ 

এখন অনেকটাই ভালো আছেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী নির্মলা মিশ্র। তাঁর কোভিড টেস্ট করা হয়েছিল। তবে, আশার কথা সেই রিপোর্ট নেগেটিভ এসেছে। এছাড়াও চিকিৎসায় সাড়া দিচ্ছেন এই বর্ষীয়ান সঙ্গীতশিল্পী। রক্তে অক্সিজেন লেভেলও অনেকটা বেড়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।  বিশদ

24th  July, 2020
নতুন ওটিটি প্ল্যাটফর্মে
বাংলা ওয়েব সিরিজ

বাঙালি দর্শকদের বিনোদনের দৈনন্দিন ডোজে সঙ্গী হতে আসছে নতুন ওটিটি প্ল্যাটফর্ম ‘ডিজিপ্লেক্স’। প্ল্যাটফর্মটি আগামী বছর যাত্রা শুরু করবে। দর্শকদের জন্য তারা নিয়ে আসছে একটি নতুন ওয়েব সিরিজ। নাম ‘লস্ট’। অতিপ্রাকৃত ঘরানার এই ওয়েব সিরিজে অভিনয় করবেন শান্তিলাল মুখোপাধ্যায়, অনিন্দ্য পুলক বন্দ্যোপাধ্যায়, ইন্দ্রাশিস রায়, পৌলোমী দাস, ঋষভ বসু, হুসেন শবনম, হিয়া চক্রবর্তী ও রুদ্রাশিস মজুমদার।
বিশদ

24th  July, 2020
বলিউডের স্বজনপোষণ ভাবায় না বাংলার দিব্যেন্দুকে 

কলকাতা থেকে এনএসডি। তারপর মুম্বইয়ে মীরা নায়ার, বিশাল ভরদ্বাজ, অনুরাগ কাশ্যপের পরিচালনায় কাজ করেছেন। ইদানীং ‘সেক্রেড গেমস’, ‘দিল্লি ক্রাইম’, ‘ক্রিমিনাল জাস্টিস’-এর মতো ওয়েব সিরিজে কাজ করার পর ‘মাফিয়া’ শব্দটার সঙ্গে যেন নিজেকে সমার্থক করে নিয়েছেন তিনি। সম্প্রতি তাঁর আরও একটি ওয়েব সিরিজ ‘আনদেখি’ মুক্তি পেয়েছে। মুম্বই থেকে টেলিফোনে সোহম করের সঙ্গে কথা বললেন অভিনেতা দিব্যেন্দু ভট্টাচার্য। 
বিশদ

24th  July, 2020
নেটফ্লিক্সে একগুচ্ছ কনটেন্ট 

লকডাউনের ফলে বিনোদন জগতের প্রাণভোমরা এখন বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম। একটা নয়, দুটো নয়, একসঙ্গে ১৭টা নতুন অরিজিনাল কনটেন্টের ঘোষণা করে তাক লাগাল নেটফ্লিক্স। যার মধ্যে ছটি নতুন ছবি ও বেশকিছু ওয়েব সিরিজও রয়েছে। তাহলে কী কী চমক নিয়ে আসছে এই ওটিটি প্ল্যাটফর্ম?
বিশদ

17th  July, 2020
সুপারম্যান দেব 

কবিতা নিয়ে আলোচনা করছিলেন দু’জন। তাঁদের মধ্যে একজন সাংসদ-অভিনেতা দেব এবং অন্যজন রুক্মিণী মৈত্র। না, কোনও সূত্রের খবর নয়। সোশ্যাল মিডিয়াতে নিজেই খবরটা জানিয়েছেন রুক্মিণী। তারপরেই ৫ মিনিটের মধ্যে রুক্মিণীকে একটি কবিতা লিখে পাঠিয়েছিলেন দেব।  
বিশদ

17th  July, 2020
একনজরে
রেলে পণ্য পরিবহণ বেড়েছে। অটোমোবাইল সেক্টরও অবশেষে ঘুরে দাঁড়াচ্ছে। জুলাই মাসে এই দুটি ক্ষেত্রেই ইতিবাচক প্রবণতা দেখা যাচ্ছে। গ্রামে চলে যাওয়া পরিযায়ী শ্রমিক ও কর্মীরা আবার শহরে কর্মস্থলে ফিরছে।  ...

বরুসিয়া ডর্টমুন্ড থেকে পাঁচ বছরের চুক্তিতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে পা রাখতে চলেছেন জ্যাডন স্যাঞ্চো। ইংল্যান্ডের এই উইঙ্গারকে ১০৮ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলে নিতে চাইছে ম্যান ইউ।   ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে, সেগুলির কয়েকটির বাজার বন্ধকালীন দর।  ...

করোনা পরিস্থিতির গুরুত্ব বিচার করে রাজ্যের স্বাস্থ্য দপ্তরের কাজ নিয়মিত দেখভাল করার জন্য আলাদা করে একজন পূর্ণমন্ত্রীর দাবি করল বিরোধী বাম ও কংগ্রেসের জোট শিবির।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও সুখবর আসতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। গুপ্তশত্রু থেকে সাবধান। নতুন কোনও প্রকল্পের জন্য ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৫ - বৃটিশ ভারতে কর কর্মকর্তা মহারাজা নন্দকুমারের মৃত্যু
১৯৩০ -মার্কিন নভোচারী তথা প্রথম মানুষ, যিনি চাঁদে অবতরণ করেন নীল আর্মস্ট্রংয়ের জন্ম
১৯৩১: অভিনেত্রী গীতা দে’র জন্ম
১৯৬২: অভিনেত্রী মেরিলিন মনরোর মৃত্যু
১৯৬৯: প্রাক্তন ক্রিকেটার বেঙ্কটেশ প্রসাদের জন্ম
১৯৭৪: অভিনেত্রী কাজলের জন্ম
২০০০: ক্রিকেটার লালা অমরনাথের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৩৮ টাকা ৭৬.১০ টাকা
পাউন্ড ৯৬.৬৯ টাকা ১০০.০৭ টাকা
ইউরো ৮৬.৯৫ টাকা ৯০.১৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,৬৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৮৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,৬৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৫,০৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৫,১৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ শ্রাবণ ১৪২৭, বুধবার, ৫ আগস্ট ২০২০, দ্বিতীয়া ৪৪/৩ রাত্রি ১০/৫১। ধনিষ্ঠানক্ষত্র ১০/৪২ দিবা ৯/৩০। সূর্যোদয় ৫/১৩/২৬, সূর্যাস্ত ৬/১১/৪২। অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে ২/২১ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৯/৯ মধ্যে পুনঃ ১/৩২ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৫৩ গতে ৩/৩৭ মধ্যে, রাত্রি ৯/৯ গতে ১০/৩৬ মধ্যে। বারবেলা ৮/২৮ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ২/২৮ গতে ৩/৫১ মধ্যে।
২০ শ্রাবণ ১৪২৭, বুধবার, ৫ আগস্ট ২০২০, দ্বিতীয়া রাত্রি ৯/৪৮। ধনিষ্ঠানক্ষত্র দিবা ৯/৪০। সূর্যোদয় ৫/১২, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৬ গতে ৩/২৮ মধ্যে এবং রাত্রি ৯/১ গতে ১০/৩১ মধ্যে। কালবেলা ৮/২৮ গতে ১০/৬ ও ১১/৪৩ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২৮ গতে ৩/৫০ মধ্যে।
১৪ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
রুপোর প্রধান শিলা সহ মোট ৯টি শিলার পুজো করলেন প্রধানমন্ত্রী 

01:13:04 PM

ভূমিপুজোর অনুষ্ঠান সমাপ্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

01:07:44 PM

সুশান্ত মৃত্যুর সিবিআই তদন্তের সুপারিশ গ্রহণ করল কেন্দ্র 
বিহার সরকারের সুপারিশ মেনে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু রহস্য ...বিশদ

12:18:32 PM

অযোধ্যায় রাম জন্মভূমিতে শুরু হল ভূমিপুজোর অনুষ্ঠান
অযোধ্যায় রাম জন্মভূমিতে শুরু হল ভূমিপুজোর অনুষ্ঠান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ...বিশদ

12:18:00 PM

অযোধ্যায় হনুমানগড়িতে পুজো দেওয়ার পর রামলালা দর্শন করলেন প্রধানমন্ত্রী 

12:08:00 PM

অযোধ্যায় হনুমানগড়ি থেকে বেরিয়ে রামলালার পথে প্রধানমন্ত্রী 

12:02:35 PM