Bartaman Patrika
সিনেমা
 

লক্ষ্য যখন মঙ্গল

১৪ আগস্ট চাঁদের কক্ষপথে ঝাঁপ দেবে ভারতের চন্দ্রযান-২। তার ঠিক পরের দিন, অর্থাৎ স্বাধীনতা দিবসে মুক্তি পাবে অক্ষরকুমার অভিনীত জগন শক্তির ছবি ‘মিশন মঙ্গল।’
ইতিমধ্যেই সিনেপ্রেমীরা দেখে ফেলেছেন মিশন মঙ্গলের ট্রেলার। সেখানে স্পষ্টই বলা হয়েছে, সত্য ঘটনা অবলম্বনে এই ছবি তৈরি করা হয়েছে। দক্ষিণী পরিচালক জগনও এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তাঁকে এই ছবির বিষয়ে রসদ জুগিয়েছে খোদ ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)। জগনের বোনও ইসরোর বিজ্ঞানী। তাঁর কাছ থেকেও ইসরোর মঙ্গল মিশন সম্পর্কে অনেক তথ্য জোগাড় করেছেন জগন।
বছর ছয় আগের ঘটনা। ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থায় তখন চরম ব্যস্ততা। বিজ্ঞানী-প্রযুক্তিবিদদের তখন নাওয়া-খাওয়ার সময় নেই। আমেরিকা, রাশিয়া ও ইউরোপের সঙ্গে একাসনে বসতে চলেছে ভারত। টেনশন তো থাকবেই। মঙ্গল গ্রহে অভিযান চালাতে চলেছে ইসরো। এই প্রকল্পের নাম ছিল ‘মঙ্গলায়ন’।
বিশ্বের বিভিন্ন দেশ মঙ্গল অভিযানে যা খরচ করছিল, তার চেয়ে নামমাত্র খরচে ভারত এই অভিযান করেছে। এমনকী, হলিউডের মঙ্গল নিয়ে বিখ্যাত ছবি ‘গ্র্যাভিটি’ বানাতে যা খরচ হয়েছে, মঙ্গলায়নের খরচ ছিল তার চেয়েও কম।
২০১৩ সালের ৫ নভেম্বর। মঙ্গলের উদ্দেশে রওনা দিল ভারতের প্রথম মহাকাশ যান। পৃথিবীর মায়া কাটিয়ে মঙ্গলের কক্ষপথে সেই যান রওনা দিল ২০১৪ সালের ২৪ সেপ্টম্বর। তাই ভারতীয় মহাকাশ গবেষণায় এই ২৪ সেপ্টেম্বর দিনটি আক্ষরিক অর্থেই রেড লেটার ডে। যে যানের মেয়াদ ছিল মাত্র ১৮০ দিন, ইসরোর সেই মহাকাশযানই চার বছরের বেশি সময় ধরে কাজ করে চলেছে। পাঠিয়ে চলেছে লাল গ্রহের একের পর এক তথ্য-ছবি। পৃথিবীর অন্য দেশের তুলনায় অনেক কম খরচেই ভারত মঙ্গলে যান পাঠাতে পেরেছে। এর পিছনে কিন্তু রয়েছে অনেক ক্যালকুলেশন। ইসরোর পরিকল্পনাই ছিল কম জ্বালানিতে রকেট ছোঁড়া। তার জন্য এমন একটা সময় দরকার ছিল, যখন রকেট সবচেয়ে কম দূরত্ব অতিক্রম করবে। মঙ্গল-পৃথিবী আর সূর্যের কৌণিক দূরত্বের একটা নির্দিষ্ট মাপঝোক করেই ইসরোর বিজ্ঞানীরা রকেট ছুঁড়েছিলেন। ২০১৩ সালের নভেম্বরের ওই সময় যদি রকেট ছোড়া না যেত, তবে মঙ্গলায়নের পরিকল্পনা প্রায় আড়াই বছর পিছিয়ে যেত।
ইসরোর এই মঙ্গলায়নে একটা বড় ভূমিকা ছিল মহিলা বিজ্ঞানীদের। ইসরোর মার্স অরবিটার মিশন বা ‘মম’-এর গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তাঁরা। যেমন ডেপুটি অপারেশন ডিরেক্টর রিতু কিরদাল ও নন্দিনী হরিনাথ, জিওস্যাট প্রোগ্রাম ডিরেক্টর অনুরাধা টি কে, প্রজেক্ট ম্যানেজার মৌমিতা দত্ত প্রমুখ। এছাড়াও মঙ্গলায়ন প্রজেক্টের বিভিন্ন ক্ষেত্রে কাজ করা ইসরোর বিশাল টিমে ছিলেন বহু মহিলা বিজ্ঞানী। মঙ্গলায়নের সফল উৎক্ষেপণের পর ওই মহিলা টিমের উচ্ছ্বাসের ছবি ভাইরাল হয়েছিল।
জগন ওই জায়গাটিকেই তাঁর ছবিতে ধরেছেন। একগুচ্ছ মহিলা বিজ্ঞানী, যাঁরা সংসারের কাজও করেন, আবার বিজ্ঞান সাধনায় মগ্ন। ছবিতে ওই মহিলা বিজ্ঞানীদের ব্যক্তিগত জীবনের ছোঁয়া যেমন থাকছে, তেমনি থাকছে মঙ্গলায়নের লড়াইও। ওই মহিলা বিজ্ঞানীদের ভূমিকায় থাকছেন বিদ্যা বালন (তারা সিন্ধে), সোনাক্ষী সিনহা (একা গান্ধী), তাপসী পান্নু (কৃতিকা আগরওয়াল), নিত্য মেনন (বর্ষা গৌড়), কীর্তি কুলহারি (নেহা সিদ্দিকী) প্রমুখ। অক্ষয়কুমার (রাকেশ ধাওয়ান) হলেন এই মিশনের প্রধান। বিদ্যা বালন হলেন প্রজেক্ট ডিরেক্টর। প্রপালশন কন্ট্রোলের দায়িত্বে থাকবেন সোনাক্ষী। তাপসীর দায়িত্বে নেভিগেশন ও কমিউনিকেশন। স্যাটেলাইট ডিজাইনার নিত্যা মেনন ও কীর্তি কুলহারি প্রোগ্রাম অটোনমির দায়িত্বে। দু’টি গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকছেন শরমন যোশি (পরমেশ্বর নাইডু) ও এইচ জি দত্তাত্রেয় (অনন্ত আয়ার)। শরমনের দায়িত্বে পে লোড আর দত্তাত্রেয়র হাতে স্ট্রাকচারাল ডিজাইন।
মঙ্গল অভিযানের ক্ষেত্রে ভারত হল চতুর্থ ও এশিয়ার প্রথম দেশ। তবে প্রথম অভিযানেই সাফল্য একমাত্র ভারতই পেয়েছে। এই অভিযানের দু’টো বড় দিক ছিল। প্রথমটি নামমাত্র খরচ, দ্বিতীয়টি কম শক্তিশালী পিএসএলভি রকেটে মহাকাশযান পাঠানো। কিন্তু মিশন মঙ্গল এই দু’টি ক্ষেত্রেই প্রকৃত সত্যর ধারে কাছে যায়নি। যেমন ট্রেলারে দেখা গিয়েছে, জিএসএলভি রকেট। এই রকেট ইসরো প্রথম ব্যবহার করেছে চন্দ্রযান-২ উৎক্ষেপণে। দ্বিতীয়ত, মিশন মঙ্গল বানাতে যা খরচ হয়েছে, তার চেয়ে কম খরচে ইসরো মঙ্গলায়ন অভিযান সফল করেছে। ইসরোর তখন খরচ হয়েছিল প্রায় ৪৫০ কোটি টাকা।
মহাকাশ গবেষণা নিয়ে হলিউডে অনেক ছবি হয়েছে। কিন্তু বলিউড সেখানে পিছিয়েই ছিল। ১৯৬৭ সালে মুক্তি পেয়েছিল দারা সিং অভিনীত ‘চাঁদ পর চড়াই’। কিন্তু সেই অর্থে মহাকাশ গবেষণা ও একটি মিশন সফল করার যাবতীয় খুঁটিনাটি কোনও ছবিতে দেখা যায়নি। সেই অর্থে মিশন মঙ্গল সত্যিই প্রথমসারিতে থাকবে। প্রথম দিকে অনেকেই মনে করেছিলেন ছবিতে অক্ষয়কুমারের তেমন ভূমিকা নেই। কিন্তু এখন বোঝা যাচ্ছে, অক্ষয়ই ছবির কেন্দ্রীয় চরিত্রে। ছবিতে বিদ্যা বালনের স্বামীর চরিত্রে দেখা যাবে সঞ্জয় কাপুরকে।
প্রীতম দাশগুপ্ত
09th  August, 2019
ফের সোনমকে আক্রমণ 

 আরও একবার সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্যের শিকার হলেন সোনম কাপুর। এবার শুধু তাঁকে আক্রমণ করা হয়নি, তাঁর স্বামীর উদ্দেশেও ভেসে এসেছে কুরুচিকর মন্তব্য। সোনম কিন্তু এই ধরনের মেসেজ প্রেরকদের মাঝেমধ্যেই উত্তর দিয়ে থাকেন। এবারও তার অন্যথা হয়নি।  
বিশদ

18th  September, 2020
পথিকৃতের নতুন ছবি 

পথিকৃৎ বসু নতুন ছবি তৈরির কাজে হাত দিলেন। তবে এই ছবি জি বাংলা অরিজিনালস হিসেবেই তৈরি হবে বলে জানা যাচ্ছে। ছবির নাম ‘দাদুর কীর্তি’। মুখ্য চরিত্রে রয়েছেন ওম এবং আয়ুষী তালুকদার। চলতি সপ্তাহেই ছবির লুকসেটের কাজ শেষ হয়েছে। পথিকৃতের শেষ ছবি ছিল ‘কে তুমি নন্দিনী’।  
বিশদ

18th  September, 2020
প্রতিযোগিতায় গুলদস্তা 

 লকডাউনের জেরে অর্জুন দত্ত পরিচালিত ‘গুলদস্তা’ ছবিটির মুক্তি স্থগিত হয়ে যায়। সিনেমা হল আবার কবে খুলবে, এই প্রশ্নের সদুত্তর এখনও অধরা। তার আগে বিভিন্ন চলচ্চিত্র উত্সব পরিক্রমার জন্য প্রস্তুত এই ছবি। অষ্টম ইন্দো-জার্মান ফিল্ম উইক ২০২০-র প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে গুলদস্তা।  
বিশদ

18th  September, 2020
দেবীপক্ষের শুভেচ্ছায় বলিউড 

সূচনা হল দেবী পক্ষের। যদিও এবার পুজো একমাস পরে, তবু পিতৃপক্ষের অবসান হয়ে মায়ের অপেক্ষায় দিন গুনতে শুরু করেছেন মর্তবাসী। বাদ যাচ্ছেন না মেগাস্টার অমিতাভ বচ্চনও। মহালয়ার সকালে তিনি দেবী দুর্গার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন, ‘শুভ মহালয়া। মা আসছেন।’ এই মুহূর্তে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র শ্যুটিংয়ে ব্যস্ত রয়েছেন বিগ বি। শ্যুটিং সেটের রকমফের ছবি তিনি প্রায়ই সোশ্যাল মিডিয়ায় ভক্তদের জন্য পোস্ট করছেন।
বিশদ

18th  September, 2020
এগতে পারে অভয়ের সিরিজের মুক্তি 

দেশাত্মবোধক ছবি চিরকালই দর্শক একটু বেশিই পছন্দ করেন। সম্প্রতি ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর তুমুল সাফল্যের পর প্রযোজক-পরিচালকদের এই ঘরানার ছবি বা ওয়েব সিরিজ তৈরির প্রতি আকর্ষণ আরও বেড়েছে। ১৯৬২ সালের ইন্দো-চীন যুদ্ধ নিয়ে তৈরি হচ্ছে ওয়েব সিরিজ ।  
বিশদ

18th  September, 2020
ছক ভাঙা ছবিতে
অপরাজিতা 

ওজন বেশি। তাও আবার মহিলা। পথ চলতে গেলে হয়তো কখনও ভেসে আসে ‘মোটা’ এমনকী ‘আলুর বস্তা’ গোছের শব্দবন্ধ। একটু রেখেঢেকে কেউ হয়তো বলেন ‘আর একটু রোগা হলে ভালো হতো।’ কিন্তু কে ঠিক করে দিল যে, মোটা হওয়া খারাপ বা তন্বী শরীরই মহিলাদের একমাত্র কাম্য। ‘বডি শেমিং’ বিষয়ক এরকমই কিছু প্রাসঙ্গিক প্রশ্ন তুলবে পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘ফাটাফাটি’। প্রযোজনায় শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের সংস্থা উইন্ডোজ।
বিশদ

18th  September, 2020
গোলশূন্য দৃষ্টিনন্দন ফুটবল
টিকিটাকা 

ডার্বি জ্বরে কাঁপছে গোটা শহর। মুখোমুখি ময়দানের চিরশত্রু সবুজ-মেরুন আর লাল-হলুদ। এবারের উত্তেজনার পারদ খানিকটা বাড়িয়ে দিয়েছে ‘খেলেছি (এমোনা এনাবুলু)। কোন ক্লাবের হয়ে খেলবে সেনেগালের এই ছেলে? এই প্রশ্নের উত্তর খুঁজছে গোটা ময়দান। এমন সময় তিনি এলেন, দেখলেন তারপর জয় করলেন কিনা, সেটা জানার জন্য পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ‘টিকিটাকা’ ছবিটি জি ফাইভ ওটিটি প্ল্যাটফর্মে দেখে নিতে পারেন। যাকে ঘিরে গল্প বেঁধেছেন পরিচালক
বিশদ

18th  September, 2020
 প্রযোজকের আসনে?

বেশ কিছুদিন ধরেই আবার ইন্ডাস্ট্রিতে ফেরার জন্য তত্পর হয়ে উঠেছেন অভিনেত্রী করিশ্মা কাপুর। এবারে তিনি একেবারে নতুন ভূমিকায়। কিছুদিন আগেই একতা কাপুরের ‘মেন্টালহুড’ নামক ওয়েব সিরিজে তাঁকে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল। শোনা যাচ্ছে, এবার তিনি নাকি প্রযোজকের আসনে বসতে চলেছেন।
বিশদ

11th  September, 2020
 নতুন হেয়ারকাটে দীপিকা

 শকুন বাত্রার আগামী ছবির শ্যুটিংয়ের কাজ শুরু করতে আজ, শুক্রবার গোয়া চলে যাচ্ছেন দীপিকা পাড়ুকোন। ছবিতে দীপিকা ছাড়াও রয়েছেন অনন্যা পাণ্ডে ও সিদ্ধান্ত চতুর্বেদী। গোয়া যাওয়ার আগে মুম্বইয়ে কিছু বিজ্ঞাপনের কাজ সারলেন দীপিকা। আরও একটি কাজ সেরেছেন ‘ছপাক’ ছবির এই অভিনেত্রী।
বিশদ

11th  September, 2020
চেয়ারম্যান পরেশ

 ন্যাশনাল স্কুল অব ড্রামার চেয়ারম্যান নিযুক্ত হলেন অভিনেতা পরেশ রাওয়াল। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বর্ষীয়ান এই অভিনেতাকে এই বিশেষ দায়িত্ব প্রদান করেছেন। ন্যাশনাল স্কুল অব ড্রামার ট্যুইটার হ্যান্ডেলে এই খবর প্রকাশ করা হয়েছে। বিশদ

11th  September, 2020
 পরিচালকের আসনে

 দু’দশকের কেরিয়ারে একাধিক মনের রাখার মতো চরিত্র দর্শকদের উপহার দিয়েছেন শেফালি শাহ। বিশদ

11th  September, 2020
ভৌতিক সিরিজে

 বহুকাল ধরে বন্ধ হয়ে পড়ে রয়েছে ‘রাজমহল’ নামে একটি ফোটো স্টুডিও। সেই স্টুডিওর ব্যাপারেই নানারকমের তথ্য এসে পৌঁছয় পাঁচ তরুণ-তরুণীর হাতে। কী এমন তথ্য? বিশদ

11th  September, 2020
 মুক্তির আগেই বিতর্ক

 মুক্তির আগেই বিতর্কের কালো মেঘ মকবুল খান পরিচালিত ‘খালি পিলি’ ছবির আকাশে। ছবিটিতে অভিনয় করেছেন ঈশান খট্টর ও অনন্যা পাণ্ডে। আগামী ২ অক্টোবর ছবিটি একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে।
বিশদ

11th  September, 2020
 ওটিটিতে ব্রহ্মদৈত্য

আরও একটি বাংলা ছবি ওটিটিতে মুক্তি পেতে চলেছে। অভিরূপ ঘোষ পরিচালিত ‘ব্রহ্মদৈত্য’ ছবিটি আজ, ১১ সেপ্টেম্বর থেকে একটি বাংলা ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে। পরিচালক বলছিলেন, ‘আগের বছরই ছবিটি তৈরি সম্পূর্ণ হয়েছিল।
বিশদ

11th  September, 2020
একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যের চটকল শ্রমিকদের নানাবিধ সমস্যা সমাধানের প্রতি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বিশেষ নজর দিতে চলেছে। শ্রমিকদের চাকরির স্থায়িত্ব এই শিল্পের অন্যতম এবং বহু পুরনো সমস্যা হওয়ায় আপাতত তার সমাধানকেই পাখির চোখ করেছে শ্রমদপ্তর।   ...

লন্ডন: করোনা রুখতে কঠোর জরিমানার পথে হাঁটতে চলেছে ব্রিটেন। সেল্ফ আইসোলেশনে না থাকলে করোনা আক্রান্তকে ১০ হাজার পাউন্ড জরিমানা করা হবে বলে শনিবার ঘোষণা করেছে বরিস জনসন সরকার।  ...

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় দলীয় সংগঠনকে শক্তিশালী করতে সঙ্গে নিতে হবে বিপ্লব মিত্রকে। কলকাতায় বৈঠকে রাজ্য নেতৃত্বের তরফ থেকে জেলা নেতৃত্বকে এমন নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসির অফিসার বলে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করল জোড়াসাঁকো থানার পুলিস। ধৃতের নাম মোহাম্মদ সুলেমান। বাড়ি তিলজলা এলাকায়। তার কাছ থেকে উদ্ধার হয়েছে সিইএসসির জাল রসিদ।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধাবিঘ্ন। হঠাকারী সিদ্ধান্তের জন্য আপশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  September, 2020

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, পঞ্চমী ৪৫/৩৬ রাত্রি ১১/৪৩। বিশাখানক্ষত্র ৩৮/২১ রাত্রি ৮/৪৯। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ দিবা
৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ১১/৬ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে।  
৪ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, চতুর্থী দিবা ৭/৩৭ পরে পঞ্চমী শেষরাত্রি ৫/১৭। বিশাখানক্ষত্র রাত্রি ৩/১। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩২ গতে ৪/২ মধ্যে। কালরাত্রি ১০/১ গতে ১১/৩১ মধ্যে।  
মোসলেম: ৩ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হাঁসখালি থানার এক এসআইয়ের  
রাজ্যে আরও এক পুলিস কর্মীর প্রাণ নিল করোনা। মৃত্যু হল ...বিশদ

11:34:00 AM

গর্ভের সন্তান ছেলে কি না জানতে স্ত্রীর পেট কাটল যুবক, গ্রেপ্তার 
পুরুষতান্ত্রিক মানসিকতার আরও এক ঘৃণ্য নজির সৃষ্টি করল উত্তরপ্রদেশের বুদানের ...বিশদ

10:40:05 AM

আরও ২ জঙ্গির খোঁজ পেল এনআইএ
ধৃত আল-কায়েদা জঙ্গিদের জেরা করে মুর্শিদাবাদে আরও ২ জঙ্গির খোঁজ ...বিশদ

10:34:45 AM

করোনা: সুস্থতার নিরিখে শীর্ষে ভারত 
করোনা আক্রান্তদের মধ্যে সুস্থতার নিরিখে বিশ্বে শীর্ষ স্থানে ভারত। দেশে ...বিশদ

10:30:55 AM

ডেরেক-দোলা সহ ৮ সাংসদ সাসপেন্ড
ডেরেক ও’ব্রায়েন, দোলা সেন সহ ৮ জন সংসদ সদস্যকে আগামী ...বিশদ

09:43:00 AM

হাতি সাফারি আপাতত বন্ধ থাকবে 
কোভিড-১৯ আবহে জঙ্গল খোলার ১৫ দিন পর রিভিউ মিটিংয়ে পরিস্থিতি ...বিশদ

09:33:21 AM