Bartaman Patrika
সিনেমা
 

স্বপ্নেও ভাবিনি সিক্যুয়েলের নায়িকা হব: তারা সুতারিয়া

আজ মুক্তি পাচ্ছে স্টুডেন্ট অব দ্য ইয়ার ২। প্রথম ছবির মতোই এই ছবির হাত ধরেও বলিউড পেতে চলেছে দুই নতুন নায়িকাকে— তারা সুতারিয়া ও অনন্যা পাণ্ডে। মুম্বইতে দু’জনের সঙ্গে কথা বলেছিলেন আমাদের প্রতিনিধি শামা ভগত।

 আপনার বিপরীতে দুই স্টার কিড— টাইগার শ্রফ ও অনন্যা পাণ্ডে। নার্ভাস মনে হয়নি?
 ধর্মা প্রোডাকশন আমাকে কখনও সেটা অনুভব করার সুযোগ দেয়নি। অনন্যা ও টাইগারও আমার সঙ্গে ভালো ব্যবহার করেছে।
 শুনেছি আপনি নাকি ভালো গান করেন?
 ছোট থেকেই গান ও নাচ জানি বলে সেটা আমার অ্যাডভান্টেজ।
 এই ছবিতে আপনি গান গেয়েছেন?
 না। তবে আগামী ছবিতে আমার গলায় গান শোনা যাবে।
 আপনার সাফল্যের জন্য কাকে ধন্যবাদ দেবেন?
 আমাদের টিমের প্রত্যেকে। করণ স্যার (জোহর) , পুণিত মালহোত্রা, রেমো স্যার (ফার্নান্ডেজ), বিশাল-শেখর সহ আরও অনেককে।
 ছোটবেলায় অনুষ্ঠান করা আর আজকে এত বড় ছবির নায়িকা। কোনও পার্থক্য চোখে পড়ছে?
 এখনও পার্থক্য বোঝার মতো কোনও কাজ করিনি। দর্শকদের প্রতিক্রিয়া জানা বাকি। আমি কোনওদিনই বদলে যেতে চাই না।
 ছবির শ্যুটিংয়ে কলেজের স্মৃতি কতটা মনে পড়ল?
 দুটো কলেজের মধ্যে পার্থক্য রয়েছে। তবে কলেজের দিনগুলোর কথা খুব মনে পড়ছিল।
 শ্যুটিংয়ে সবথেকে বেশি মজা কে করল?
 টাইগার সবথেকে দুষ্টু। সবার সঙ্গে মজা করত। পুণিতও কম যায় না।
 কেরিয়ারের প্রথম ছবি মুক্তির আগেই আপনি দুটো ছবি সাইন করেছেন বলে খবর।
 হ্যাঁ। আর সেইজন্য আমি নিজেকে ভাগ্যবান মনে করি। একটা ছবির কাজ প্রায় শেষ। অন্য ছবিটার শ্যুটিংও খুব তাড়াতাড়ি শুরু করব।
 আপনার ছেলেবেলা কীরকম ছিল?
 আমি তো মুম্বইয়ের পার্সি। বলিউডে এখন খুবই কম পার্সি অভিনেতা রয়েছেন। মা গ্রুমিং কোচ। বাবার ব্যবসা। মাস কমিউনিকেশনে স্নাতক হওয়ার পর থেকেই ছবির অফার পেতে শুরু করি। কিন্তু অভিভাবকদের নির্দেশ ছিল, আগে পড়াশোনা শেষ করতে হবে।
 পাঁচ বছর পর নিজেকে কোথায় দেখতে চান?
 সবে তো একটা ছবি করলাম। এর পর দ্বিতীয় ছবিটা সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে। তৃতীয়টা আহান শেট্টির সঙ্গে। এর বেশি জানি না। পরপর ভালো ছবির অফার পেলেই আমি খুশি।
 বলিউডে আপনার মেন্টর কে?
 সবথেকে বড় গাইড করণ। তারপর বলব পুণিতের কথা।
 ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দেখার সময় কখনও কল্পনা করেছিলেন যে একদিন এই ছবির সিক্যুয়েলে আপনি থাকবেন?
 ছবির প্রাক্তন ছাত্রদের একজনের উপরে ক্রাশ হয়েছিল। কিন্তু সিক্যুয়েলে আমি থাকব সেটা স্বপ্নেও ভাবিনি।
10th  May, 2019
আলিয়াকে দেখে অভিনয় করতে চেয়েছিলাম: অনন্যা পাণ্ডে

আজ মুক্তি পাচ্ছে স্টুডেন্ট অব দ্য ইয়ার ২। প্রথম ছবির মতোই এই ছবির হাত ধরেও বলিউড পেতে চলেছে দুই নতুন নায়িকাকে— তারা সুতারিয়া ও অনন্যা পাণ্ডে। মুম্বইতে দু’জনের সঙ্গে কথা বলেছিলেন আমাদের প্রতিনিধি শামা ভগত।
বিশদ

10th  May, 2019
টেক অফের মুখে
উড়ান

ছবির গল্প এক সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে পৌলোমীর স্বপ্নপূরণ অবলম্বনে। পৌলোমী গায়িকা হতে চায়। সমাজের জন্য ভালো কিছু করতে চায়। অথচ সংসারের চাপে সে চাকরি করতে বাধ্য হয়। পৌলোমী একটি অনাথালয়ের উদ্বোধনে হাজির হয়ে সেখানকার শিশুদের নিয়ে নাচে গানে মেতে ওঠে- এই দৃশ্যেরই শ্যুটিং হয়ে গেল দ্য রিফিউজে।
বিশদ

03rd  May, 2019
ঋক-অন্বেষার
নতুন সিঙ্গলস

ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেল ঋক বসু-অন্বেষা দত্তর নতুন সিঙ্গলস ‘সাইবাঁ।’ ঋকের সুর করা গানটি ঋক-অন্বেষা দু’জনে একসঙ্গে গেয়েছেন । যৌথ উদ্যোগে তাঁদের এটি পঞ্চম কাজ। ইতিপূর্বে তাঁরা ‘তু সাথ মেরা’, ‘তোমাকে খুঁজি’, ‘চোখের দেখা’ গানগুলিতে একসঙ্গে কাজ করেছেন।
বিশদ

03rd  May, 2019
নারী পাচার নিয়ে রাজা চন্দর
হারানো প্রাপ্তি

রাজা চন্দর নতুন ছবির বিষয় নারীপাচার। সম্প্রতি সোদপুরে গঙ্গার পাড়ে ছবির একটি বিশেষ দৃশ্যের শ্যুটিং করলেন তিনি। সেটার সাক্ষী হতেই বৈশাখের ঠা ঠা রোদে ত্রাণবাবুর ঘাটে পা রাখা। ছোট্ট বাঁধানো ঘাট। পাশেই অনুকূল ঠাকুরের আশ্রম। গাছ-গাছালিতে ঘেরা ছিমছাম পরিবেশ। বিশদ

26th  April, 2019
‘দায়রা’য় মুমতাজ-সপ্তর্ষি

জিৎ দত্তের পরিচালনায় ফের বাংলা ছবিতে ফিরছেন হিন্দি টেলিভিশনের পরিচিত মুখ সপ্তর্ষি ঘোষ। আগামী নভেম্বর মাস থেকে উত্তরবঙ্গে ছবির শ্যুটিং শুরু করবেন এই প্রবাসী বাঙালি অভিনেতা। তবে, তার আগে টলিপাড়ার কলাকুশলীদের সঙ্গে ইতিমধ্যে একটা কাজ সেরে ফেললেন তিনি।
বিশদ

26th  April, 2019
তন্ত্র ত্রাস নয় ত্রাণ, বোঝাতে বাংলা ছবি 

সেদিন শনিবার। যে কোনও কালী মন্দিরেই মাতৃ আরাধনার আয়োজন স্বাভাবিক। কিন্তু পূর্ণ দাস রোডের ডাকাতে কালীবাড়িতে সেদিন দেবী পুজোর এলাহি আয়োজন। সামিয়ানা খাটানো মন্দির প্রাঙ্গণে ঢুকতেই ডান পাশে টকটকে লাল সিঁদুরে লেপা হাঁড়িকাঠ।  বিশদ

19th  April, 2019
বাল্যবিবাহ নিয়ে ছবি তুই আমার রানি 

প্রযোজক থেকে তিনি এখন চিত্র পরিচালক। বাংলায় এখন যাঁরা সুপারস্টার, তাঁরা অনেকেই পীযুষ সাহার হাত ধরে বড়পর্দায় এসেছিলেন। ‘তুলকালাম’, ‘বাজিমাত’, ‘কেল্লাফতে’, ‘বেপরোয়া’ এই সমস্ত হিট বাংলা ছবিই তাঁর পরিচালনা।  
বিশদ

12th  April, 2019
কে থাকবে আর কে থাকবে না সেটা দর্শকই নির্ধারণ করেন

মুক্তি পাচ্ছে ‘ভিঞ্চিদা’। দীর্ঘদিন পর আবার কেন্দ্রীয় চরিত্রে রুদ্রনীল ঘোষ। কেরিয়ারের বিভিন্ন মুহূর্ত ও অভিজ্ঞতা নিয়ে কথা বললেন বর্তমানের সঙ্গে।

 এই ছবিতে ভিঞ্চিদা নামেই আপনার পরিচিতি। কিন্তু চরিত্রটার আসল নামটা কী বলুন তো?
 এই রে! (একটু ভেবে) না মনে পড়ছে না (হাসি)।
 আচ্ছা তাহলে ভিঞ্চিদা নাম কেন?
বিশদ

12th  April, 2019
সোহম-ঋত্বিকাকে নিয়ে
রবি কিনাগির মিস কল 

রবি কিনাগির নতুন ছবি ‘মিস কল’-এর শ্যুটিং চলছে জোরকদমে। ছবির নায়ক সোহম আর নায়িকা ঋত্বিকা। ‘জিও পাগলা’র জনপ্রিয় জুটিকে দেখতেই ভারতলক্ষ্মী স্টুডিও যাওয়া এবং অবাক হওয়া। স্টুডিও চত্বরের একাংশ জুড়ে বাজার বসেছে। আমূল বদলে গিয়েছে জায়গাটা। শীতের সব্জি থেকে সাইকেল রিকশর স্ট্যান্ড, ফুচকা থেকে ফাস্ট ফুডের স্টল সবই মজুত সেখানে। এইরকম একটি বাজার সংলগ্ন মহল্লাতেই কৃষ্ণর বাড়ি। নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে কৃষ্ণ ক্যাব ড্রাইভার।
বিশদ

05th  April, 2019
শিশু চলচ্চিত্র পরিচালক শেখর মুখোপাধ্যায় প্রয়াত 

সোমবার সকালে এক বেসরকারি হাসপাতালে স্বল্প রোগভোগের পর প্রয়াত হলেন ছোটদের বাংলা ছবির পরিচালক শেখর মুখোপাধ্যায় (৬১)। বিভিন্ন সময়ে ছোটদের জন্য কাহিনীচিত্র করে চলচ্চিত্রকার হিসাবে স্টুডিও পাড়ায় প্রতিষ্ঠা পেয়েছিলেন শেখরবাবু। 
বিশদ

05th  April, 2019
সারণীর নারী দিবস বার্তা 

নারী দিবসের প্রাক্কালে নারীদের নিয়ে কথা বলা আজকাল আমাদের ফ্যাশন স্টেটমেন্ট। সেই গতানুগতিক ভাবধারা থেকে বেরিয়ে এসে স্বেচ্ছাসেবী সংস্থা ‘সারণী’ এবার অন্যরকম ভাবনায় এক আলোচনা সভার আয়োজন করল। 
বিশদ

05th  April, 2019
কেমন আছেন উদয় চোপড়া?

বহুদিন বড় পর্দায় দেখা যায়নি প্রয়াত প্রযোজক-পরিচালক যশ চোপড়ার ছোট ছেলে উদয় চোপড়াকে। তবে সোশ্যাল সাইটে রীতিমতো সক্রিয় তিনি। ট্যুইটার, ইনস্টাগ্রামে বিভিন্ন ছোটখাট বিষয়ে তাঁকে মতামত জানাতে দেখা যায়। কিন্তু সম্প্রতি তাঁর একটি ট্যুইট বলিউডে ঝড় তোলে। তাঁর অদ্ভুত পোস্টে বি-টাউনে জল্পনার সৃষ্টি হয়।
বিশদ

29th  March, 2019
এক অটিস্টিক মেয়ের
গল্প কিয়া অ্যান্ড কসমস

আজ মুক্তি পাচ্ছে সুদীপ্ত রায় পরিচালিত ছবি ‘কিয়া অ্যান্ড কসমস’। ছবিটি ইতিমধ্যেই কান, বার্সালোনা, গ্লাসগো সহ একাধিক ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়েছে এবং প্রশংসিত হয়েছে। ছবির গল্পও লিখেছেন সুদীপ্ত এবং তিনি জানিয়েছেন, বিভূতিভূষণ মুখোপাধ্যায়ের ‘রাণুর প্রথমভাগ’, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘বিরল’ ও মার্ক হ্যাডনের ‘কিউরিয়াস ইন্সিডেন্ট অব দ্য ডগ অ্যাট নাটইটাইম’ এই তিনটি গল্প দ্বারা অনুপ্রাণিত হয়ে তিনি ছবির কাহিনী রচনা করেছেন
বিশদ

29th  March, 2019
‘ঋতুপর্ণা সেনগুপ্ত প্রতিযোগিতার ঊর্ধ্বে’

ছবির প্রধান চরিত্র না হলেও প্রচারের সার্চলাইট থেকে তাঁকে সরিয়ে রাখা শক্ত। ইন্ডাস্ট্রিতে পঁচিশ বছর কাটিয়েও এমনই ক্যারিশমা তাঁর। উত্তর শুনে মনে হতেই পারে দাম্ভিক। আসলে ধরা পড়লেন আত্মবিশ্বাসী ঋতুপর্ণা সেনগুপ্ত।
বিশদ

15th  March, 2019
একনজরে
সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM