Bartaman Patrika
হ য ব র ল
 

সোনার লক্ষ্যে ছুটে চলেছেন ধিং এক্সপ্রেস 

বড় হয়ে কী হবি?— ছোট্ট বন্ধুরা, তোমরা নিশ্চয়ই প্রায়ই এমন প্রশ্নের সম্মুখীন হও। আবার কখনও কখনও নিজেরাও মনে মনে চিন্তা কর, বড় হয়ে ডাক্তার, ইঞ্জিনিয়ার, ক্রিকেটার, ফুটবলার, কবি, সাহিত্যিক, গায়ক বা অভিনেতা হব। কিন্তু, বেশিরভাগ ক্ষেত্রেই এই চিন্তা মনে দানা বাঁধে পারিপার্শ্বিক তারকাদের পারফরম্যান্স বা সাফল্যে প্রভাবিত হয়ে। যেমন, বিরাট কোহলির খেলা দেখে অনেকে স্বপ্ন দ্যাখো ক্রিকেটার হওয়ার। আবার মেসি, রোনাল্ডোদের পায়ের জাদুতে অনুপ্রাণিত হয়ে কেউ কেউ ফুটবলার হওয়ার কথা ভাব। খেলাধুলো করতে তোমরা সকলেই কমবেশি ভালোবাসো। তাই, খেলার খবরও নিশ্চয়ই একটু আধটু হলেও তোমরা নিয়মিত রাখো। অসমের নওগাঁ জেলার ধিং গ্রামের ১৯ বছরের অ্যাথলিট হিমা দাসের নাম তাহলে নিশ্চয়ই তোমাদের চোখে পড়েছে। সম্প্রতি পোল্যান্ড এবং চেক প্রজাতন্ত্রে মোট পাঁচটি সোনা জিতে তিনি আসমুদ্রহিমাচলকে তাক লাগিয়ে দিয়েছেন। হাজার প্রতিবন্ধকতার মধ্যে, প্রচারের অন্তরালে থেকেও যে এভাবে শিরোনাম হওয়া যায়, তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন ১৯ বছরের এই ‘ধিং এক্সপ্রেস’। ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে ‘ভারতের রানি’ পি টি ঊষাকে তাঁর গ্রামের নামে বলা হয় ‘পায়োলি এক্সপ্রেস’। একইভাবে স্প্রিন্টার হিমা দাসও পরিচিত ‘ধিং এক্সপ্রেস’ হিসেবে। তা ‘সোনার মেয়ে’র পরপর পাঁচটি সোনা জয়ের সাফল্যে দেশের নানা প্রান্ত থেকেই অভিনন্দন, শুভেচ্ছা, ভালোবাসা ও আশীর্বাদ জানিয়ে বার্তা এসেছে। আর এই তালিকায় রয়েছেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন, কিংবদন্তি ক্রিকেটার শচীন তেন্ডুলকর। দেশকে গর্বিত করার জন্য হিমার সংগ্রামকে কুর্নিশ জানিয়েছেন তাঁরা। একজন ক্রীড়াবিদের কাছে এর থেকে বড় প্রাপ্তি আর কী হতে পারে!
হিমার জন্ম ২০০০ সালের ৯ জানুয়ারি। বাবার নাম রণজিৎ এবং মায়ের নাম জোনালি। বাবা-মায়ের পেশা চাষবাস। পাঁচ ভাইবোনের সংসারে হিমাই কনিষ্ঠ সন্তান। ছেলেবেলা থেকেই খেলাধুলো করতে ভালোবাসতেন। তবে, ফুটবলের প্রতিই টান ছিল বেশি। এলাকার ছেলেদের সঙ্গে পাল্লা দিয়েই ফুটবল খেলতেন। স্বপ্ন দেখতেন, বড় হয়ে ফুটবলার হবেন। ভারতের জার্সি গায়ে ফুটবল খেলবেন। কিন্তু, তা বোধহয় ভবিতব্য ছিল না। তাই, ধিং পাবলিক স্কুলের শারীরশিক্ষার শিক্ষক শামসুল হকের পরামর্শ তাঁর খেলোয়াড় জীবনকে অন্যখাতে বইয়ে দিল। নাহলে হয়তো আমাদের দেশ একজন সম্ভাবনাময় অ্যাথলিটকে হারাত।
অ্যাথলেটিক্স নিয়ে চর্চা শুরু করতেই এল সাফল্য। আর পরিশ্রমী হিমার উৎসাহকে তা বহুগুণ বাড়িয়ে দিল। এক আন্তঃজেলা প্রতিযোগিতায় যোগ দিয়ে ১০০ এবং ২০০ মিটার দৌড়ে সোনার পদক জিতে নেন হিমা। সেখানেই চোখে পড়ে যান যুবকল্যাণ দপ্তরের অ্যাথলেটিক্সের কোচ নিপন দাসের। পায়ে সস্তা স্পোর্টস শ্যু পরে হাওয়ার বেগে হিমাকে দৌড়তে দেখে তিনি মুগ্ধ হন। নিপনই হিমার বাবাকে বোঝান, তাঁর মেয়ে অত্যন্ত সম্ভাবনাময়। বাবার অনুমতি আদায় করে তিনি হিমাকে ধিং গ্রাম থেকে প্রায় ১৪০ কিলোমিটার দূরে গুয়াহাটিতে নিয়ে আসেন। হিমাকে সারুজাই স্পোর্টস কমপ্লেক্সের কাছেই একটি ভাড়া বাড়িতে থাকার বন্দোবস্ত করে দেন নিপন। সেই অ্যাকাডেমিতে বক্সিং ও ফুটবল শেখানো হতো। অ্যাথলেটিক্সের জন্য কোনও আলাদা ব্যবস্থা ছিল না। কিন্তু, পারফরম্যান্সের জোরে এবং কোচ নিপনের উদ্যোগে অ্যাকাডেমিতে ভর্তি হয়ে যান হিমা। বাকিটা ইতিহাস!
২০১৮ সালের এপ্রিলে অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে ৪০০মিটার এবং ৪x৪০০ মিটার রিলেতে অংশ নেন হিমা। ৪০০ মিটারের ফাইনালে উঠেও তিনি অল্পের জন্য ষষ্ঠ হন। অন্যদিকে, ৪x৪০০ মিটার রিলেতে ভারতের মেয়েরা ফাইনালে উঠলে পায় সপ্তম স্থান। আন্তর্জাতিক সাফল্যের জন্য অবশ্য খুব বেশিদিন অপেক্ষা করতে হয়নি হিমাকে। জুলাইয়ে (২০১৮) ফিনল্যান্ডের ট্যাম্পেরেতে বিশ্ব অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার ইভেন্টে ৫১.৪৬ সেকেন্ডে দৌড় শেষ করে প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে কোনও আন্তর্জাতিক মঞ্চে প্রথম সোনা জয়ের নজির গড়েন তিনি। গত বছরই জাকার্তা এশিয়ান গেমসে ৪০০ মিটার ব্যক্তিগত ইভেন্টে রুপো জিতলেও মেয়েদের ৪x৪০০ মিটার রিলেতে সোনা জেতেন হিমা। সেমি-ফাইনালে ফলস স্টার্টের জন্য তিনি ২০০ মিটার ইভেন্টের ফাইনালে উঠতে পারেননি। তবে, ৪x৪০০ মিটার মিক্সড রিলেতে তিনি রুপো জেতেন। এই সাফল্যের স্বীকৃতিস্বরূপ সেপ্টেম্বরেই ‘অ্যাডিডাস’-এর সঙ্গে তিনি চুক্তিবদ্ধ হন।
গত জুলাই মাসে পাঁচটি সোনার পদক ‘অর্জুন’ হিমাকে একটা আলাদা উচ্চতায় পৌঁছে দিয়েছে। ২ জুলাই পোল্যান্ডের পোজনান অ্যাথলেটিক্স গ্রাঁ পিঁতে ২০০ মিটার ইভেন্টে সোনা (২৩.৬৫ সেকেন্ড) জেতেন হিমা। এরপর ৭ জুলাই পোল্যান্ডের কুটনো অ্যাথলেটিক্স মিটের ২০০ মিটারে জেতেন সোনা (২৩.৯৭ সেকেন্ড)। ১৩ জুলাই চেক প্রজাতন্ত্রের ক্লাডনো অ্যাথলেটিক্স মিটে ২৩.৪৩ সেকেন্ডে দৌড় শেষ করে সোনা জেতেন তিনি। আবার ১৭ জুলাই চেক প্রজাতন্ত্রের টাবর অ্যাথলেটিক্স মিটে ২০০ মিটার ইভেন্টে সোনা জিতে নেন (২৩.২৫ সেকেন্ড) হিমা। জুলাইয়ে পঞ্চম সোনাটি জেতেন চেক প্রজাতন্ত্রের নোভ মেস্তো মিটে (২০ জুলাই) ৪০০ মিটার ব্যক্তিগত ইভেন্টে (৫২.০৯ সেকেন্ড)। এই সাফল্য তাঁকে এনে দিয়েছে প্রথম ভারতীয় ক্রীড়াবিদ হিসেবে ইউনিসেফ-এর ইয়ুথ অ্যাম্বাসাডরের স্বীকৃতি। অসম সরকারের ক্রীড়ার ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হয়েছে তাঁকে। এখানেই শেষ নয়, বিশ্ব ব্যাঘ্র দিবসের (২৯ জুলাই) প্রাক্কালে বেঙ্গালুরুর বানারঘাটা বায়োলজিক্যাল পার্কের একটি বাঘের ছানার নামকরণ করা হয়েছে হিমার নামে। চিড়িয়াখানার এগজিকিউটিভ ডিরেক্টর বিপিন সিং জানিয়েছেন, ছ’মাসের একটি বাঘের ছানার নাম দেওয়া হয়েছে ‘হিমা’। এমন সম্মান কতজনের ভাগ্যে জোটে?
সঞ্জয় চট্টোপাধ্যায়
ছবি: সংশ্লিষ্ট সংস্থার সৌজন্যে 
04th  August, 2019
মার্কশিট 

তোমাদের জন্য চলছে নতুন বিভাগ ‘মার্কশিট’। এই বিভাগে থাকছে পরীক্ষায় নম্বর বাড়ানোর সুলুক সন্ধান। এবারের বিষয় জীবনবিজ্ঞান।প্রস্তুতির এই পর্যায়ে পাঠ্যবিষয়ের ধারণাগুলিকে মনে মনে ভাবা অভ্যাস করো। পরামর্শ দিচ্ছেন বালিগঞ্জ গভর্নমেন্ট হাই স্কুলের জীবনবিজ্ঞানের শিক্ষক অরণ্যজিৎ সামন্ত।
বিশদ

19th  January, 2020
দেখতে দেখতে শেখো 

সায়েন্স সিটি হল এমনই এক জায়গা যেখানে বিজ্ঞানের নানা জানা-অজানা বিষয় যেমন শিখতে পারবে তেমনই রয়েছে অঢেল মজার মজার উপকরণ। দেখে এসে জানাচ্ছেন চকিতা চট্টোপাধ্যায়।  
বিশদ

19th  January, 2020
ওয়াটারমেলান পিৎজা ও অরিও অ্যান্ড কোকোনাট লাড্ডু  

তোমাদের জন্য চলছে একটি আকর্ষণীয় বিভাগ ছোটদের রান্নাঘর। এই বিভাগ পড়ে তোমরা নিজেরাই তৈরি করে ফেলতে পারবে লোভনীয় খাবারদাবার। বাবা-মাকেও চিন্তায় পড়তে হবে না।  
বিশদ

12th  January, 2020
মার্কশিট 

তোমাদের জন্য শুরু হয়েছে নতুন বিভাগ। এই বিভাগে থাকছে পরীক্ষায় নম্বর বাড়ানোর সুলুক সন্ধান। এবারের বিষয় বাংলা। মাধ্যমিক পরীক্ষায় বাংলায় বেশি নম্বরের জন্য পাঠ্যবই ও ব্যাকরণ খুঁটিয়ে পড়তে হবে। পরামর্শ দিচ্ছেন হিন্দু স্কুলের বাংলার শিক্ষক স্বাগত বিশ্বাস। 
বিশদ

12th  January, 2020
ব্ল্যাকবোর্ড 

অভিনব অঙ্কন প্রতিযোগিতা
জিএসবি রিসার্চ অ্যান্ড কনসালটিং-আলভা’র সঙ্গে যৌথ উদ্যোগে ভার্চুয়াল কমিউনিকেশন ক্রিসমাস ও নিউ ইয়ার উদ্‌যাপনের জন্য একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল। অনুষ্ঠানে বিভিন্নভাবে পিছিয়ে পড়া মেয়েদের জন্য একটি অঙ্কন প্রতিযোগিতা করা হয়। মূলত অংশগ্রহণকারীদের মধ্যে থেকে প্রতিভাময়ীদের তুলে ধরতেই এরকম একটি উদ্যোগ নেওয়া হয়।  
বিশদ

12th  January, 2020
শীতের ছুটিতে এখানে ওখানে 

শীত মানেই একরাশ মজা। এদিক ওদিক ঘোরাঘুরি। দলবেঁধে দূরে কোথাও বেড়াতে যাওয়া। এ সময় স্কুলেও থাকে লম্বা ছুটি। তাই ছোটদের পোয়াবারো। এবার শীতে ছুটিতে কে কোথায় ঘুরতে গিয়েছিল জানাল হযবরল-র খুদেরা।  
বিশদ

12th  January, 2020
হিলি গিলি হোকাস ফোকাস 

চলছে নতুন বিভাগ হিলি গিলি হোকাস ফোকাস। এই বিভাগে জনপ্রিয় জাদুকর শ্যামল কুমার তোমাদের কিছু চোখ ধাঁধানো আকর্ষণীয় ম্যাজিক সহজ সরলভাবে শেখাচ্ছেন। আজকের
বিষয় হ্যাপি নিউ ইয়ার ২০২০।   বিশদ

05th  January, 2020
মার্কশিট 

তোমাদের জন্য শুরু হয়েছে নতুন বিভাগ। এই বিভাগে থাকছে পরীক্ষায় নম্বর বাড়ানোর সুলুক সন্ধান। এবারের বিষয় অঙ্ক।মাধ্যমিকের জন্য কয়েকটি ফর্মুলা ভালো করে শিখে নিলে বীজগণিতে একশো শতাংশ নম্বর পাওয়া সম্ভব।পরামর্শ দিচ্ছেন রহড়া রামকৃষ্ণ মিশন বালকাশ্রম উচ্চ বিদ্যালয়ের (উচ্চ মাধ্যমিক) অঙ্কের শিক্ষক সমীর চক্রবর্তী। 
বিশদ

05th  January, 2020
টাইমস স্কোয়্যারে ক্রিসমাস ও নিউ ইয়ার 

আমেরিকার নিউইয়র্ক শহরে ক্রিসমাস ও নিউ ইয়ার কতটা আনন্দের সঙ্গে উদ্‌যাপন করা হয় তার সাক্ষী ছিলেন অভীক বসু। তোমাদের সেই ঝলমলে উৎসবের গল্প শোনালেন লেখক।  
বিশদ

05th  January, 2020
বখশিশ 

শমীন্দ্র ভৌমিক: মাস তিনেক হল গুসকরার কাছে একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতার কাজ পেয়েছি। জায়গাটা চমৎকার। বর্ধমান জেলার মধ্যে পড়ে। ট্রেনে চেপে বর্ধমান থেকে গুসকরা আসতে আমার মিনিট পঞ্চাশেক লাগে।   বিশদ

29th  December, 2019
নববর্ষের শপথ 

আসছে নতুন বছর। নতুন বছরে কে কী করার প্রতিজ্ঞা করেছে তা জানাল ছোটরা।  
বিশদ

29th  December, 2019
এলিট ওয়ার্ল্ড রেকর্ড-এর প্রতিযোগিতা 

আমাদের সকলের মধ্যেই কিছু না কিছু গুণ আছে। এমন গুণ যার মারফত আমরা বিশ্বজয় করতে পারি। অন্তত এলিট ওয়ার্ল্ড রেকর্ড তেমনই বিশ্বাস করে। গোটা পৃথিবীতে এলিট ওয়ার্ল্ড রেকর্ডের বিভিন্ন অফিস আছে। আমেরিকা, ইজিপ্ট, ইউরোপের বিভিন্ন শহর, লেবানন, শ্রীলঙ্কা সর্বত্রই এদের কর্মকাণ্ড ছড়িয়ে রয়েছে। 
বিশদ

22nd  December, 2019
ভবন’স বিদ্যামন্দিরের বার্ষিক অনুষ্ঠান 

সল্টলেকের ভবন’স গঙ্গাবক্স কানোরিয়া বিদ্যামন্দিরের (সেকেন্ডারি সেকশন) বার্ষিক পুরস্কার বিতরণী উৎসব অনুষ্ঠিত হল গত ৬ ডিসেম্বর। ই জেড সি সি-র অডিটোরিয়ামে বিশিষ্ট গুণীজনদের উপস্থিতিতে ছাত্র-ছাত্রীদের বিভিন্ন বিষয়ে পুরস্কার দেওয়া হয়। প্রকাশিত হয় বিদ্যালয়ের পত্রিকা ‘রিপলস’।
বিশদ

22nd  December, 2019
আমাদের সান্টা ক্লজ 
চকিতা চট্টোপাধ্যায়

আর ক’দিন পরেই ২৫ ডিসেম্বর। ক্রিস্টমাস ডে। যিশুখ্রিস্টের জন্মদিন। আমাদের বড় আদরের, বড় আপন ‘বড়দিন’। বেথলেহেমের এক আস্তাবলে মা মেরি জন্ম দিয়েছিলেন ছোট্ট যিশুর। 
বিশদ

22nd  December, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের শুরুতেই ফের বাস ভাড়া বৃদ্ধির দাবিতে সুর চড়াচ্ছেন মালিক সংগঠনের নেতারা। একাধিক সংগঠন এ নিয়ে ইতিমধ্যেই নিজেদের মধ্যে বৈঠক করেছে। কয়েকটি সংগঠন আবার আরও এগিয়ে পরিবহণ দপ্তরে চিঠিও দিয়েছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে।   ...

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে খবর পেয়ে বড়ঞা থানার শ্রীরামপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সাদ্দাম শেখ। ওই গ্রামেই তার বাড়ি।   ...

মুম্বই, ২৪ জানুয়ারি (পিটিআই): বিধানসভা নির্বাচনের সময় মহারাষ্ট্রের অবিজেপি নেতাদের ফোন ট্যাপ করা হয়েছিল। সরকারি পরিকাঠামোর অপব্যবহার করে এই কাজ করেছিল তৎকালীন বিজেপি সরকার। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এই কাণ্ডে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যে।  ...

দাভোস, ২৪ জানুয়ারি: ভারতকে হিন্দু রাষ্ট্র হিসেবে গড়ে তোলার প্রচেষ্টায় গণতন্ত্রকে ‘ধ্বংসের মুখে’ ঠেলে দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার দাভোসের ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম-এর মঞ্চ থেকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
তুরষ্কে ভূমিকম্প, মাত্রা ৬.৮

 

প্রবল ভূমিকম্পে কেঁপে উঠল পূর্ব তুরষ্ক। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ...বিশদ

10:43:00 AM

২৬ জানুয়ারি বন্ধ থাকবে দিল্লি মেট্রোর সমস্ত পার্কিং লট
 

২৬ জানুয়ারি, সাধারণতন্ত্র দিবসের দিন বন্ধ থাকবে দিল্লি মেট্রোর সমস্ত ...বিশদ

10:40:48 AM

জম্মু ও কাশ্মীরের অবন্তিপোরায় সেনা-জঙ্গি গুলির লড়াই 

10:37:58 AM

বিহারের হাজিপুরে পুলিসের গুলিতে হত কুখ্যাত দুষ্কৃতী বাইজু মাহাতো 

10:37:00 AM

ঘন কুয়াশার জেরে দৃশ্যমানতা কম, উঃ ভারতে দেরিতে চলছে ২১টি দুরপাল্লার ট্রেন 

10:29:00 AM

করোনা সংক্রমণে চিনে মৃতের সংখ্যা বেড়ে ৪১ 

10:28:00 AM