Bartaman Patrika
বিকিকিনি
 

টুকরো খবর 

বামচামসের লাউঞ্জার্স
পুজো উপলক্ষে রূপা অ্যান্ড কোম্পানি লিমিটেডের বামচামস ব্র্যান্ড লাউঞ্জার্সের একটি নতুন কালেকশন নিয়ে এসেছে। এটি পুরুষ ও বালকদের জন্য তৈরি করা হয়েছে। কটন ফ্যাব্রিকে তৈরি এই কালেকশন খুবই আরামদায়ক। ফ্যাশনেবল এই লাউঞ্জার্স নিত্যদিনের কাজ ও খেলাধুলা, লেজারওয়্যার, লাউঞ্জওয়্যার হিসেবে ব্যবহার করার জন্য আদর্শ। এ প্রসঙ্গে সংস্থার প্রেসিডেন্ট, ব্র্যান্ড প্রোমোশন রজনীশ আগারওয়াল বলেন, সংস্থার আশা, পুরুষ ও ছোটদের নতুন এই লাউঞ্জার্স কালেকশন পছন্দ হবে। কারণ, এটি যেমন স্টাইলিশ, তেমনি আরামদায়ক।
খুকুমণি আলতা সিঁদুর
প্রদীপ ক্যামিকেল ওয়ার্কস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের খুকুমণি আলতা সিঁদুর এবার দুর্গাপুজোয় সিঁদুর খেলার আয়োজন করেছে। দেশপ্রিয় পার্ক, বাগবাজার, আহিরীটোলা, নাকতলা, ত্রিধারা সহ রাজ্যের বিভিন্ন মণ্ডপে সিঁদুর খেলা হবে। উল্লেখ্য, খুকুমণি আলতা ও সিঁদুরের নাম বাংলা জুড়ে। সারা ভারতে এদের উপস্থিতি রয়েছে। সংস্থাটি প্রায় পঞ্চাশ বছর ধরে ব্যবসা করছে। জি এম পি সার্টিফায়েড খুকুমণি আলতা, সিঁদুর ও পাউডার সব দোকানেই পাওয়া যায় বলে জানিয়েছেন সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর অরিত্র রায় চৌধুরী।
ফিলিপসের পুজো অফার
অনলাইনের পর এবার কলকাতার খোসলা ইলেকট্রনিসে ফিলিপস একটি অত্যাধুনিক টিভি’র আনুষ্ঠানিক উদ্বোধন করেছে। মডেলের নাম ‘অ্যাম্বিলাইট টেলিভিশন’। ৬৫ ইঞ্চির এই টিভিতে অ্যাম্বিলাইট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এছাড়াও ফোর কে আলট্রা এইচ ডি, পিক্সেল প্রিসাইজ আলট্রা এইচ ডি, এইচ ডি আর প্লাস, সাফি টিভি অপারেটিং সিস্টেম, ডি টি এস এইচ ডি, মাইক্রো ডিমাইং সহ একাধিক ফিচার রয়েছে। এর পাশাপাশি ফিলিপসের টিভি ও সাউন্ড সিস্টেম কিনলে বিশেষ অফারও পাওয়া যাচ্ছে। ক্রেতারা লাকি ড্রয়ের সুযোগও পাবেন।
প্যান্টালুনসের ফেস্টিভ কালেকশন
আদিত্য বিড়লা ফ্যাশন অ্যান্ড রিটেল লিমিটেডের প্যান্টালুনস ব্র্যান্ড পুজো উপলক্ষে এক্সক্লুসিভ ফেস্টিভ কালেকশন নিয়ে এসেছে। মহিলা, পুরুষ ও ছোটদের মনজয় করবে সংস্থার এই আকর্ষণীয় সম্ভার। একেবারে লেটেস্ট ট্রেন্ডের ফ্যাশনেবল আইটেম পাওয়া যাবে। নতুন ফেস্টিভ কালেকশন নিয়ে আসার পাশাপাশি প্যান্টালুনস একটি জমকালো বিজ্ঞাপন প্ররাচাভিযানও করছে। নাম দেওয়া হয়েছে ‘হ্যালো পুজো রকস্টার’। টিভি, মুদ্রণমাধ্যম, ডিজিটাল, রেডিও প্রভৃতি জায়গায় সম্প্রচারিত হচ্ছে।
দত্তবাড়ির পুজো
মধ্য কলকাতার ডাক্তার লেনের নীলমণি দত্ত বাড়ির দুর্গাপুজো প্রায় একশো বছরের পুরনো। প্রতি বছরই পুজোর কয়েকটা দিন খুব ধুমধাম করে নিষ্ঠাভরে পুজো হয়। বাড়ির ঠাকুরদালানে প্রতিমা তৈরি করা হয়। মাকে সাজানো হয় সোনা ও রূপোর গয়না দিয়ে। সপ্তমী, অষ্টমী, নবমী ও দশমীতে মায়ের প্রসাদ বিতরণ করা হয়। ছবি: সোমনাথ পাল
সৃষ্টি বিউটি স্যালন
আপনার ত্বক ও চুলের পরিচর্যার সেরা ঠিকানা হতে পারে সৃষ্টি বিউটি স্যালন। এখানে কেমিক্যাল ফ্রি অর্গানিক থেরাপির মাধ্যমে ট্রিটমেন্ট করা হয়। স্কিন ও হেয়ার টেস্টিং, কনসালটেশন, কাউন্সেলিং বিনামূল্যে করা হয়। এখানে সৃষ্টি বিউটি স্যালনে হেয়ার বটক্স থেরাপির ব্যবস্থা রয়েছে। প্রাক পূজা উপলক্ষে সপ্তাহব্যাপী বটক্স থেরাপি, হেয়ার বোটক্স এবং নিউট্রি স্কিন থেরাপি প্যাকেজে আকর্ষণীয় ছাড় ও উপহার পাওয়া যাবে। বটক্স থেরাপি উদ্বোধন করেন অভিনেত্রী পুষ্পিতা মুখোপাধ্যায় ও গায়িকা ঐশ্বর্য ভট্টাচার্য। ঠিকানা: ৪৩/১, বাগবাজার স্ট্রীট, কলকাতা-৩, ফোন: ৯৪৩৩১৩১৭৯৪।
পুজোয় ম্যাক্স ফ্যাশনের উদ্যোগ
আর্থিকভাবে পিছিয়ে পড়া ছেলেমেয়েদের হাতে পুজোয় নতুন পোশাক তুলে দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে ম্যাক্স। উদ্যোগটির নাম দেওয়া হয়েছে ‘ওয়াল অব কাইন্ডনেস’। হোপ ফাউন্ডেশন, ভয়েস অব ওয়ার্ল্ড, রোটারি ক্লাব প্রভৃতি বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে ম্যাক্স ফ্যাশন এটি করছে। মহালয়ার দিন ছেলেমেয়েদের হাতে পোশাক তুলে দেওয়া হবে। ম্যাক্স ফ্যাশন স্টোরে নতুন পোশাক দানের জন্য বিশেষ বিভাগ রয়েছে। যে কেউ দান করতে পারেন। প্রায় পাঁচ হাজার ছেলেমেয়েকে পোশাক দেওয়া হবে। উদ্যোগটির অনুষ্ঠানিক উদ্বোধনে উপস্থিত ছিলেন গায়ক অনুপম রায় ও গত ৩ সেপ্টেম্বর ম্যাক্সের এই অনুষ্ঠানে সংস্থাটি সিন্দরি নামে একটি পুজো কালেকশনও নিয়ে এসেছে। এই কালেকশনে মহিলা, পুরুষ ও ছোটদের সব ধরনের স্টাইলিশ পোশাক পাওয়া যাবে।
পিটার ইংল্যান্ডের প্রচারাভিযান
পিটার ইংল্যান্ড তাদের ফেস্টিভ কালেকশনের প্রচারের জন্য একটি বিশেষ টেলিভিশন বিজ্ঞাপন তৈরি করেছে। বিজ্ঞাপনটিতে ফিউশন পোশাক, কুর্তা এবং শার্টে দেখা যাবে চেন্নাই সুপার কিংসের খেলোয়াড় মহেন্দ্র সিং ধোনি, শেন ওয়াটসন এবং ডোয়েনে ব্র্যাভোকে। পূর্ব ভারতে টেলিভিশন, অনলাইন, সিনেমা, মুদ্রণ প্রভৃতি মাধ্যমে দেখা যাবে। সংস্থার মতে, পিটার ইংল্যান্ডের ফেস্টিভ কালেকশন ক্রেতাদের মনজয় করবে।
ইনফিনিক্সের স্মার্টফোন
ইনফিনিক্স ‘হট এইট’ নামে একটি স্মার্টফোন বাজারে এনেছে। অত্যাধুনিক প্রযুক্তির এই স্মার্টফোনটিতে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ রয়েছে। এর ট্রিপিল রিয়ার ক্যামেরা আই ই প্রযুক্তি সাপোর্টেড। ফ্রন্ট ক্যামেরা ৮ এম পি। ‘হট এইট’-এর এইচ ডি স্ক্রিন ৬.৫২ ইঞ্চির। এই ফোনের দাম ৭৯৯৯ টাকা। পাওয়া যাবে ফ্লিপকার্টে। তবে ৩১ অক্টোবরের মধ্যে কিনলে ৬৯৯৯ টাকায় পাওয়া যাবে।
ড্যাপারের পপ-আপ শো
পুরুষদের পোশাকের নামী নাম ড্যাপার তাদের কলকাতার শোরুমে আয়োজন করেছিল একটি ফ্যাশন পপ-আপ শো-র। গত ২৮ ও ২৯ সেপ্টেম্বর ‘ড্রপডেডড্যাপার’ এই শিরোনামে রাজেশ প্রতাপ সিং ও গৌরব খানিজোর ডিজাইন করা উৎসবের ও বিয়ের ফিউশন পোশাক নিয়ে অনুষ্ঠিত হয় পপ-আপ শোটি। হাজির ছিলেন ডিজাইনার গৌরব খানিজো। তিনি ফ্যাশন অনুরক্তদের সঙ্গে প্রশ্নোত্তরেও অংশ নেন। শো-র সাফল্য নিয়ে ড্যাপারের মালকিন শিল্পা শেঠি বলেন, ‘ড্রপডেডড্যাপার’ সাফল্য পেয়েছে ভারতীয় পোশাকে পাশ্চাত্ত্যের ছোঁয়ায় যে ডিজাইন হাজির করা হয়েছে তা দর্শকের ভালো লাগার মধ্যে দিয়ে।
শ্রীমতি সিঁদুর আলতা
শ্রীমতি আলতা ও সিঁদুর অত্যন্ত পরিচিত একটি ব্র্যান্ড। প্রায় নব্বই বছর ধরে এটি একই রকমভাবে চলছে। জে এন কুণ্ডু প্রাইভেট লিমিটেডের এই শ্রীমতি আলতা, সিঁদুর রাজ্যের সব জায়গায় পাওয়া যায়। সিঁদুর পাওয়া যাবে লাল, মেরুন রঙে এবং পাউচে। সংস্থার ডিরেক্টর প্রদীপকুমার হরি বলেন, বাজারে শ্রীমতি আলতা, সিঁদুরের যথেষ্ট সুনাম রয়েছে। আমাদের প্রতিটি প্রোডাক্ট বিশেষভাবে প্রস্তুত করা হয়।
সুন্দরী শাড়ির সম্ভার
সুন্দরী শাড়ি পুজোয় দুর্দান্ত শাড়ির কালেকশন নিয়ে এসেছে। লিনেন, তসর, কোটা, শিফন, ঢাকাই, ফুলিয়া, বেনারসি, কাঞ্জিভারম, গাদোয়াল, পাটোলা, সাউথ সিল্ক সহ সব ধরনের শাড়ির সেরা সম্ভার পাওয়া যাবে। ট্রেন্ডি ও স্টাইলিশ ডিজাইনের প্রতিটি শাড়ি দেখবার মতো। দাম এক হাজার টাকা থেকে শুরু। সংস্থার সব শোরুমে এই স্পেশাল কালেকশন পাওয়া যাবে।
শারদোৎসবের আগমনী সন্ধ্যা
কলকাতা ইউনিভার্সিটি ইনস্টিটিউট আয়োজিত প্রাক পূজা শারদোৎসবের আগমনী সন্ধ্যা উদযাপিত হল। উপস্থিত ছিলেন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়, প্রাক্তন বিচারপতি সৌমিত্র পাল এবং প্রাক্তন প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য। স্বাগত ভাষণে বিভাগীয় সভাপতি সিদ্ধার্থ মুখোপাধ্যায়ের শারদোৎসবের উপযোগিতা নিয়ে বক্তব্য উপস্থিত দর্শক-শ্রোতা মন্ডলীকে ঋদ্ধ করেন। সৌমিত্র পাল ও জ্যোতির্ময় ভট্টাচার্য শারদোৎসবের সাথে বাঙালির ঐতিহ্য কৃষ্টির প্রতি আলোকপাত করেন। সমাপ্তি ভাষণ দেন উপসচিব অমিতাভ দাস। মূল আকর্ষণ ছিল শ্রীকুমার চট্টোপাধ্যায়ের কন্ঠে আগমনী গান চন্ডীপাঠ ও ভজন। পরিশেষে দীপ্তাংশু-গার্গী পারফর্মিং ট্রুপের নৃত্যানুষ্ঠান ‘নমঃ দুর্গে’ মনোমুগ্ধকর।
সিটি সেন্টারে দ্য পিঙ্ক লেন
রুপোর গয়নার একটি দোকানের সম্প্রতি উদ্বোধন হল সিটি সেন্টার-১ শপিং মলে। উদ্বোধন করলেন অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরত জাহান। ‘দ্য পিঙ্ক লেন’ নামের এই দোকানে ‘চার্ম’ ব্রেসলেট ছাড়াও অন্যান্য রুপোর গয়নাও পাওয়া যাবে। দাম শুরু ১৫০০ টাকা থেকে। দ্য পিঙ্ক লেন এই ব্র্যান্ডটি ‘দ্য বন্ড ফরএভার’ গ্রুপের মালিকানাধিন।
ল্যাকমের অপরূপা তুমি
মহিলাদের প্রসাধনী নির্মাতা সংস্থা ল্যাকমে এবার পুজোয় আয়োজন করেছিল এক অভিনব সৌন্দর্য প্রতিযোগিতার। ‘অপরূপা তুমি’ এই শিরোনামে দক্ষিণ কলকাতার নামী পুজো ৮৫ বছরে পা দেওয়া মুদিয়ালি ক্লাবের মণ্ডপে অনুষ্ঠিত হয়েছিল এই সৌন্দর্য প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার বিশেষত্ব ছিল, বিজয়িনী ওই মণ্ডপের দুর্গাঠাকুরের আবরণ উন্মোচনের সুযোগ পাবেন। ফ্যাশন, সৌন্দর্য ও গ্ল্যামারের ঝলকানিতে উপস্থিত দর্শকের হৃদয় ছুঁয়ে গিয়েছে এই শো। প্রতিযোগিতার বিচারক মণ্ডলীতে ছিলেন রাইমা সেন, ঊষসী সেনগুপ্ত ও অনিরূদ্ধ চাকলাদার।
স্বস্তিনাথ শাস্ত্রী, স্নেহাশিস সাউ
ছবি: সুফল ভট্টাচার্য 
05th  October, 2019
ডিজাইনার কী বলছেন? 

পুজোর ফ্যাশন ট্রেন্ড নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন ডিজাইনার অগ্নিমিত্রা পল।  বিশদ

05th  October, 2019
পুজোর সুগন্ধি 

আকাশে বাতাসে না হলেও মানুষের মনে দোলা লেগে গিয়েছে। গড়িয়াহাট আর শ্যামবাজারের ফুটপাত মানুষে মানুষে ছয়লাপ। চলছে পুজোর কেনাকাটা। শাড়ি, জামা, জুতো হাজার পসরা নিয়ে হাজির নামীদামি দোকানগুলি। তার সঙ্গে তো অবশ্যই চাই সুগন্ধি!
বিশদ

28th  September, 2019
টুকরো খবর 

দুর্গাপুজো উপলক্ষে কলকাতায় টাইটান রাগা তাদের এক্সক্লুসিভ ফ্যাসেটস কালেকশন নিয়ে এসেছে। গত ২৪ সেপ্টেম্বর কালেকশনটি উদ্বোধন করেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। উপস্থিত ছিলেন টাইটান ওয়াচেসের রিজিওনাল বিজনেস ম্যানেজার জয়কিষণ মেহতা।  বিশদ

28th  September, 2019
 টুকরো খবর

 ফাস্টট্র্যাকের স্পেস কালেকশন: দেশের অন্যতম স্টাইলিশ ঘড়ি প্রস্তুতকারী সংস্থা ফাস্টট্র্যাক একটি আকর্ষণীয় রেঞ্জ নিয়ে এসেছে। মহাকাশ ও চন্দ্রগ্রহণে অনুপ্রাণিত হয়ে এই কালেকশনটি ডিজাইন করা হয়েছে। মহাকাশ ও চন্দ্রগ্রহণ নিয়ে অল্পবয়সি ছেলে-মেয়েদের আগ্রহের কথা মাথায় রেখে ঘড়িগুলি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।
বিশদ

21st  September, 2019
 পুজোয় বাংলার তাঁতের বিকল্প নেই

 এ প্রজন্মের মেয়েরা যাতে তাঁতে সাগ্রহে হাত বাড়ান তার জন্য নতুন ধরনের তাঁত বুনছেন শিল্পীরা। তেমনই তাঁতের শাড়ির খবরে সোমা লাহিড়ী। বিশদ

21st  September, 2019
 পুজোয় তানিষ্কের প্রচারাভিযান

 বাঙালির বড় উৎসব দুর্গা পুজো উপলক্ষে তানিষ্ক একটি সুন্দর টেলিভিশন বিজ্ঞাপন তৈরি করেছে। সংস্থার তৈরি অত্যাধুনিক ডিজাইনের ঐশানি কালেকশনের প্রতিটি আইটেমকে এই বিজ্ঞাপনে নিখুঁতভাবে তুলে ধরা হয়েছে।
বিশদ

21st  September, 2019
 প্রদর্শনী সংবাদ

   কলেজস্ট্রিটের বর্ণপরিচয় মল-এ চলছে ষষ্ঠ হস্তশিল্প ও বর্ণপরিচয় মেলা। চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। এখানে বাংলার পাশাপাশি ওপার বাংলার শিল্পীরাও অংশগ্রহণ করেন। হস্ত ও বস্ত্রশিল্পের বিপুল সম্ভার নিয়ে হাজির হয়েছেন শিল্পীরা। জামদানি বা টাঙ্গাইলের পাশাপাশি নকশি কাঁথার চিত্তাকর্ষক সংগ্রহ রয়েছে। বিশদ

21st  September, 2019
 বিশেষ খবর

  ওঙ্কারনাথ মিশন ইনস্টিটিউট অফ কালচার: সম্প্রতি ডানলপের মহামিলন মঠে ওঙ্কারনাথ মিশনের পক্ষ থেকে ওঙ্কারনাথ ইনস্টিটিউট অফ কালচারের সূচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বিশদ

21st  September, 2019
জমেছে পুজোর কেনাকাটা 

বুটিকগুলোতে যেমন প্রদর্শনীর আয়োজন, শোরুমগুলোও নতুন সাজে সেজেছে। খবরে সোমা লাহিড়ী ও চৈতালি দত্ত। 
বিশদ

14th  September, 2019
খাদির পুজো কালেকশন 

হাতে গোনা কয়েকটা দিন, তারপর শুরু হবে পুজোর সাজগোজ। আর এই সময় যদি একটু ডিসকাউন্ট বা ছাড় পাওয়া যায়। তবে তো একটার জায়গায় তিনটে শাড়ি হলে মন্দ নয়। খাদি মানে কিন্তু সেই পুরনো বাবা-জেঠুদের জামা বা দিদিমা, মায়ের শাড়ি এই ধারণা এবার মাথা থেকে একেবারে বের করে দিন।  বিশদ

14th  September, 2019
টুকরো খবর 

অ্যাক্রোপলিস মলের ডেভলপার মার্লিন গ্রুপ শপিং মলের গ্রাউন্ড ফ্লোরে দশজন মহিলা ব্যবসায়ীর সম্ভার সাজিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করেছিল। গত ৭ সেপ্টেম্বর প্রদর্শনীর উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের অ্যাডিশনাল চিফ সেক্রেটারি দেবাশিস সেন, মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতা ও ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা।   বিশদ

14th  September, 2019
বাংলার  তাঁতের হাট

সল্টলেকের করুণাময়ীর সেন্ট্রাল পার্কে চলছে বাংলার তাঁতের হাট ২০১৯। খবরে পাপিয়া মণ্ডল।
বিশদ

07th  September, 2019
 পদ্মা-গঙ্গার ইলিশ উৎসব

 প্রতি বছরের মতো এবারও বিধায়ক পরেশ পালের উদ্যোগে ও পূর্ব কলকাতা সুভাষ মেলার সহযোগিতায় গত ২৫ আগস্ট অনুষ্ঠিত হল পদ্মা গঙ্গার ইলিশ উৎসব। কাঁকুড়গাছি এপিসি পার্ক সেজে উঠেছিল উৎসবের সাজে। পরেশবাবু জানালেন এবার পনেরো বছরে পড়ল এই ইলিশ উৎসব।
বিশদ

07th  September, 2019
 লোরেটো স্কুলে মিস রেনবো কনটেস্ট

 সম্প্রতি ম্যাক্স ফ্যাশনের সঙ্গে যৌথ উদ্যোগে লোরেটো ডে স্কুল, বউবাজার ‘লোরেটো রেনবো হোমস ২০১৯’ নামে একটি প্রতিযোগিতার আয়োজন করেছিল। লোরেটো ডে স্কুল, বউবাজারের প্রতিভাবান ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল।
বিশদ

07th  September, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হঠাৎ হাজির হলেন ম্যাথু স্যামুয়েল। বুধবার সকালে তিনি নিজেই চলে আসেন এখানে। তাঁর দাবি, আইফোনের পাসওয়ার্ড জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই জন্যই তিনি এসেছেন। ...

স্টকহোম, ৯ অক্টোবর (এপি ও এএফপি): লিথিয়াম-আয়ন ব্যাটারি তৈরির স্বীকৃতি। ২০১৯ সালে রসায়নে নোবেল পুরস্কার জিতে নিলেন তিন বিজ্ঞানী। আমেরিকার জন গুডএনাফ, ব্রিটেনের স্ট্যানলি হোয়াটিংহ্যাম ও জাপানের আরিকা ইয়োশিনো। বুধবার রয়্যাল সুইডিশ অ্যাকাডেমি অব সায়েন্সেসের তরফে একথা জানানো হল।  ...

পুনে, ৯ অক্টোবর: ভারতের মাটিতে ‘টিম ইন্ডিয়া’কে হারানো কতটা কঠিন, তা বিলক্ষণ টের পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কারণ, প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় দলের ৫০২ রানের ...

সংবাদদাতা, কাঁথি: বুধবার দীঘায় সমুদ্রে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল বিশালাকৃতি ‘চিলমাছ’। এদিন মোহনার আড়তে মৃত এই মাছটি নিয়ে আসা হয়। অচেনা এই মাছ দেখতে উৎসুক মানুষজন ভিড় জমান। পাশাপাশি দীঘায় বেড়াতে আসা পর্যটকরাও ভিড় জমান।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: ব্যবসায় যুক্ত হলে ভালো। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় বেশি বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
মানসিক স্বাস্থ্য দিবস১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু ...বিশদ

07:03:20 PM

২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM