Bartaman Patrika
বিকিকিনি
 

 টুকরো খবর

 ফাস্টট্র্যাকের স্পেস কালেকশন
দেশের অন্যতম স্টাইলিশ ঘড়ি প্রস্তুতকারী সংস্থা ফাস্টট্র্যাক একটি আকর্ষণীয় রেঞ্জ নিয়ে এসেছে। মহাকাশ ও চন্দ্রগ্রহণে অনুপ্রাণিত হয়ে এই কালেকশনটি ডিজাইন করা হয়েছে। মহাকাশ ও চন্দ্রগ্রহণ নিয়ে অল্পবয়সি ছেলে-মেয়েদের আগ্রহের কথা মাথায় রেখে ঘড়িগুলি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। মহাকাশ ও চন্দ্রগ্রহণের একাধিক ডিজাইন ঘড়িগুলিতে ফুটে উঠেছে। প্রায় ২০ রকম স্টাইল ও ডিজাইনে এই ঘড়িগুলি পাওয়া যাচ্ছে। এ প্রসঙ্গে ফাস্টট্র্যাকের মার্কেটিং হেড আয়ুষ্মান চিরানেওয়ালা বলেন, মহাকাশ বিষয়ে অনুপ্রাণিত হয়ে এরকম একটি কালেকশন আনতে পেরে আমরা খুবই উত্তেজিত। দামও আয়ত্তের মধ্যে।
ভয়ল্লা’র দুর্গা কালেকশন
ভয়লা দুর্গাপুজো উপলক্ষে একটি বিশেষ জুয়েলারি কালেকশন নিয়ে এসেছে। পুজোয় মহিলাদের স্পেশাল সাজের কথা মাথায় রেখে এগুলি ডিজাইন করা হয়েছে। কালেকশনের সব আইটেমই অক্সিডাইজড সিলভারে তৈরি। এই কালেকশনে পাওয়া যাবে নেকলেস, চোকার, ইয়ার রিং, স্টাড, রিং প্রভৃতি গয়না। পুজো স্পেশাল কালেকশনের দাম শুরু হচ্ছে ৫০০ টাকা থেকে। সর্বত্র পাওয়া যাচ্ছে। ওয়েবসাইট: www.voylla.com
ডেপার-এর পুজো কালেকশন
ডেপার একটি পরিচিত মেনস ওয়্যার স্টোর। এখানে পুরুষদের সব রকমের স্টাইলিশ পোশাকের পাশাপাশি রকমারি অ্যাকসেসরিজের সেরা কালেকশন রয়েছে। এবার পুজোয় বিশেষ আকর্ষণ হল ডেপারের পাশাপাশি রোহিত গান্ধী, রাহুল খান্না, দিব্যম মেহতার মতো সহ একাধিক নামী ডিজাইনারের পুজো স্পেশাল কালেকশন পাওয়া যাবে। রকমারি ডিজাইন ও কালার কম্বিনেশনে তৈরি ব্লেজার, স্যুট, শার্ট, কুর্তা সহ সব ধরনের ড্রেস এবার নজর কাড়বে বলে সংস্থার আশা। অ্যাকসেসরিজের মধ্যে জুতো, পকেট স্কোয়্যার, বো, টাই প্রভৃতি পাওয়া যাবে। ঠিকানা ১০ এ এবং বি, উডবার্ন পার্ক রোড, কলকাতা-২০
নামেগ প্রদর্শনী কাম সেল
বিড়লা অ্যাকাডেমি অব আর্ট অ্যান্ড কালচারে দু’দিন ব্যাপী প্রদর্শনী কাম সেল হয়ে গেল। নামেগ ভারতীয় হ্যান্ডলুম এবং হ্যান্ডিক্রাফট এই প্রদর্শনীতে তুলে ধরা হয়। এখানে ছিল শাড়ি, স্টোল, দোপাট্টা, সিলভার জুয়েলারি, ল্যাম্প এবং হোম ফার্নিশিং। এই প্রদর্শনীর হোস্ট ছিলেন মেঘালি বি লাহিড়ী, নমিতা দাসোরা, রুপালি বড়ুয়া। শাড়ির মধ্যে ছিল হ্যান্ড ওভেন সিল্ক মহেশ্বরী, চান্দেরি সিল্ক, ন্যাচারাল ডাই বগরু প্রিন্ট,
লিনেন, বেনারসি, কাঞ্জিভরম, পৈঠানি, চেট্টিনাড় কটন, তেলিয়া, অসম সিল্ক, ইক্কত সিল্ক ইত্যাদি। শাড়ির দাম ছিল ২৫০০-৫০ হাজার টাকা। স্টোলের দাম ১৬৫০-৪৫০০ টাকা। গয়নার দাম ৫০০-২০ হাজার টাকা। প্রদর্শনীর উদ্বোধন করেন অভিনেত্রী পাওলি দাম।
নেমিচাঁদ বামালওয়ার পুজোর গয়না
নেমিচাঁদ বামালওয়া জুয়েলার্স বাঙালির সেরা উৎসব দুর্গাপুজো উপলক্ষে নিয়ে এসেছে নতুন গয়নার এক দুর্দান্ত সম্ভার। সংস্থার তরফে দাবি করা হয়েছে, গয়নাপ্রেমীদের জন্য এ হবে এক অবিস্মরণীয় অভিজ্ঞতা। সূক্ষ্ম কারুকাজ করা নেকলেস এবং সুন্দর করে বানানো কানের দুল বাংলার সাংস্কৃতিক ঐতিহ্যের সঙ্গে মানানসই করে তৈরি করা হয়েছে। গয়নাগুলো আধুনিক যুগের ট্রেন্ড অনুযায়ী হালকা করা হয়েছে। গয়নাগুলি পাওয়া যাবে সিটি সেন্টারের ডিসি ব্লকে। এই কালেকশনের নাম দেওয়া হয়েছে ‘দ্য দুর্গাপূজা কালেকশন ২০১৯’।
আত্রী’জ বিউটি ক্লিনিক দশ বছরে
আত্রী’জ বিউটি ক্লিনিক অ্যান্ড মেকওভার স্টুডিওর দশ বছর পূর্তিতে শোভাবাজার অঞ্জলিবাটিতে হয়ে গেল অনুষ্ঠান। অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমি বহু বছর ধরে আত্রী’জ-এ আসি। ক্লিনিকের কর্ণধার আত্রী প্রত্যেক ক্লায়েন্টকে যত্ন নিয়ে সার্ভিস দেন। কথার রেশ টেনে ক্লিনিকের কর্ণধার আত্রী বলেন, ‘আমার সাফল্যের মূলে যাঁরা আমাকে সহযোগিতা করেছেন তাঁদের প্রত্যেককে আন্তরিক ধন্যবাদ। এখানে চুলের জন্য আছে নানা ধরনের সার্ভিস— হেয়ার কেরাটিন ট্রিটমেন্ট, হেয়ার প্লেক্স ট্রিটমেন্ট, হেয়ার রিপেয়ারিং, কালার, হাইলাইট, হেয়ার ফল রেসটোরেশন ইত্যাদি।’ এদিন এই বিশেষ দিনটিকে উৎসবমুখর করে তুলতে কেক কাটা হয়।
গুডরিক টিপট-এর দ্য টি রুম
বাঙালিদের মধ্যে চা পানের অভ্যেস ঢুকিয়ে দিয়ে গিয়েছিল ইংরেজরা। কাজেই চা পানের মধ্যে একটা ‘রয়্যাল নস্টালজিয়া’ তো রয়েছেই। সেই অভ্যেসকে আরও চারিয়ে দিতে গুডরিক সংস্থা কলকাতা শহরে নিয়ে এল ‘দ্য টি রুম’ নামে একটি চায়ের রেস্তরাঁ। দার্জিলিংয়ের মার্গারেটস ডেকের সাফল্যে উজ্জীবিত হয়ে এই প্রয়াস। এখানে বাছাই করা বিভিন্ন রকমের চা ছাড়াও পাওয়া যাবে চায়ের সঙ্গে খাওয়ার উপযোগী ‘টা’-ও। সম্প্রতি কলকাতায় দ্য টি রুমের উদ্বোধন করলেন অভিনেত্রী পার্নো মিত্র।
স্বস্তিনাথ শাস্ত্রী, স্নেহাশিস সাউ, চৈতালি দত্ত
ছবি: সুফল ভট্টাচার্য
21st  September, 2019
ডিজাইনার কী বলছেন? 

 শুরু হয়েছে নতুন বিভাগ। নামী দামি ও নতুন ডিজাইনাররা ফ্যাশন ট্রেন্ড নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছেন। এবার ডিজাইনার ইরানি মিত্র। বিশদ

12th  October, 2019
শারদীয়া মহাবিদ্যা ১৪২৬ 

শাস্ত্র ও পুরাণ নিয়ে চর্চা করার লোক ক্রমশই কমে আসছে। যাঁরা এই চর্চা বজায় রেখেছেন চৈতন্যময় নন্দ তাঁদেরই একজন। তাঁর সম্পাদনায় এবছর পুজোয় প্রকাশিত হয়েছে মহাবিদ্যা পত্রিকার শারদ সংখ্যা। পত্রিকার সম্পাদকীয়তে মা দুর্গার পুজো ও দেশজননীর পুজোকে একাত্ম করে দেওয়া হয়েছে। পত্রিকাটিরও মূল ভাবও সেটাই। 
বিশদ

12th  October, 2019
কেন আমি মোজা পরা বন্ধ করলাম 

মাড়োয়ারি সম্প্রদায় মানেই ব্যবসায়ী—এরকম একটা চালু ধারণা আমাদের প্রত্যেকেরই আছে। অলোক কেজরিওয়ালও এর ব্যতিক্রম ছিলেন না। তাঁর বাবার ছিল মোজা তৈরির ব্যবসা। ঠাকুর্দা ছিলেন পরিবহন ব্যবসায়ী আর সবথেকে আকর্ষক হল, অলোকের ঠাকুরমা শেয়ার ট্রেডিং করতেন। মাড়োয়ারি পরিবারে তিনি ছিলেন একেবারে ব্যতিক্রম। 
বিশদ

12th  October, 2019
খাইদাই ঘুরে বেড়াই 

‘খাইদাই ঘুরে বেড়াই’ একখানি অন্যরকম ছড়ার বই। ছড়াকার অভীক বসু। ইনি সাহিত্যিক সুনির্মল বসুর পুত্র। তাঁর ছন্দজ্ঞান নিয়ে কোনও কথা বলার অবকাশ নেই। ছড়ার মধ্যে একটা মজা থাকেই। এই বইয়ে সেটা দ্বিগুণ হয়েছে ছড়াগুলি সবই বেড়ানো নিয়ে লেখা বলে। 
বিশদ

12th  October, 2019
অর্গানিক হার্ভেস্টের নতুন প্রোডাক্ট রেঞ্জ 

স্কিন কেয়ার ব্র্যান্ড অর্গানিক হার্ভেস্ট এই সময় ত্বকের বিভিন্ন সমস্যার সমাধানে একটি স্পেশাল রেঞ্জ বাজারে নিয়ে এসেছে। বিভিন্ন রকম ত্বকের সমস্যা এগুলি বেশ কার্যকরী। এই রেঞ্জ মোট পাঁচ ধরনের আইটেম রয়েছে। 
বিশদ

12th  October, 2019
ব্র্যান্ড অ্যাম্বাসাডার সলমন খান  

সোমানি সেরামিকস লিমিটেড (এস সি এল)-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডার হলেন বলিউড তরকার সলমন খান। সংস্থাটি অল্প সময়ের মধ্যে সলমন খানকে নিয়ে একটি বিজ্ঞাপনী প্রচারভিযানও করবে। এর ট্যাগ লাইন থাকবে— জমিন সে জুড়ে।  
বিশদ

12th  October, 2019
হিন্দুস্থান ক্লাবে সিঁদুরখেলা 

 হিন্দুস্থান ক্লাব সর্বজনীন দুর্গোৎসবের মণ্ডপে বিজয়া দশমীর সিঁদুরখেলা অনুষ্ঠিত হল রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের অংশগ্রহণে। বিশদ

12th  October, 2019
কুচিনা’র নতুন চিমনি 

কুচিনা আরও একটি অত্যাধুনিক প্রযুক্তির চিমনি বাজারে আনল। নতুন চিমনির নাম আই-অটো ক্লিন চিমনি। নতুন এই চিমনিতে বিশেষ এক ধরনের আই-অটো ক্লিন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।
বিশদ

12th  October, 2019
গোলপার্ক রামকৃষ্ণ মিশনে বই প্রকাশ 

গত ৪ সেপ্টেম্বর দেব সাহিত্য কুটীর প্রকাশিত দুটি বইয়ের আনুষ্ঠানিক উদ্বোধন হল গোলপার্ক রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অফ কালচার-এর বিবেকানন্দ হলে। দেবব্রত বিশ্বাসের ছায়াসঙ্গী আলো কুণ্ডু এই প্রথম তাঁর জর্জদাকে নিয়ে লিখেছেন স্মৃতিচারণ ‘আমার দেখা জর্জদা’। 
বিশদ

12th  October, 2019
ইয়ুথ অ্যাসোসিয়েশনের সিঁদুরখেলা 

মহম্মদ আলি পার্ক ইয়ুথ অ্যাসোসিয়েশনের দুর্গাপুজো এবার ৫১ বছরে পা দিল। মজার কথা হল বিগত ৫০ বছরে এঁদের পুজো মণ্ডপে কখনওই সিঁদুরখেলা হয়নি। এইবার প্রথম সেখানে সিঁদুরখেলা হল বিবি অর্থাৎ ‘বি এথনিক বি বিউটিফুল’ সংস্থার সহায়তায়। 
বিশদ

12th  October, 2019
মার্লিনের সেরা পুজো পুরস্কার 

অন্যতম রিয়েল এস্টেস সংস্থা মার্লিন গ্রুপ তাদের হাউজিংগুলির মধ্যে সেরা পুজো বাছতে একটি বিশেষ উদ্যোগ নিয়েছিল। নাম দেওয়া হয়েছিল ‘মার্লিনের সেরা পুজো অ্যাওয়ার্ড’। বেহালা ও নিউ আলিপুরে মার্লিন গ্রুপের একাধিক হাউজিংয়ে সেরা পুজো বাছতে বিচারক হিসেবে হাজির হয়েছিলেন অভিনেত্রী মুমতাজ সরকার ও অভিনেতা রাজদীপ গুপ্ত।  
বিশদ

12th  October, 2019
প্যানাসোনিকের নতুন ক্যামেরা 

প্যানাসোনিক নিয়ে এল নতুন ক্যামেরা যাতে খুব সহজেই সিনেমার মতো কোয়ালিটির ভিডিও শ্যুট করা যাবে। ‘ল্যুমিক্স এস ওয়ান এইচ’ নামের এই ক্যামেরাতে ২৪.২ মেগাপিক্সেলের ফুল ফ্রেম সিএমওএস সেন্সর। যার ফলে অত্যন্ত কম আলোতেও শ্যুট করা সম্ভব হবে এবং তাও কোনও নয়েজ ছাড়া। 
বিশদ

12th  October, 2019
আশীর্বাদের ম্যারাথন ধুনুচি নাচ 

বাগবাজারের পুজো মণ্ডপে অষ্টমীর দিন প্রায় ৮০০ জনের অংশগ্রহণে অনুষ্ঠিত হল আশীর্বাদ আয়োজিত ‘ননস্টপ ধুনুচি ড্যান্স ম্যারাথন’। ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম উঠে গেল লংগেস্ট ধুনুচি নাচ হিসেবে। 
বিশদ

12th  October, 2019
টুকরো খবর 

বামচামসের লাউঞ্জার্স
পুজো উপলক্ষে রূপা অ্যান্ড কোম্পানি লিমিটেডের বামচামস ব্র্যান্ড লাউঞ্জার্সের একটি নতুন কালেকশন নিয়ে এসেছে। এটি পুরুষ ও বালকদের জন্য তৈরি করা হয়েছে। কটন ফ্যাব্রিকে তৈরি এই কালেকশন খুবই আরামদায়ক।  
বিশদ

05th  October, 2019
একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: অতিবৃষ্টি ও বন্যা পরবর্তী পরিস্থিতিতে চাষে ক্ষতি সামাল দিতে রাজ্যের ক্ষতিগ্রস্ত ব্লকগুলিতে বিকল্প চাষের জন্য বীজ বিলি করার সিদ্ধান্ত নিল কৃষি দপ্তর।  ...

সংবাদদাতা, কালনা: বুধবার রাতে কালনার কোম্পানিডাঙায় বালি তোলাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে চারজন জখম হয়েছে। তাদের কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। উভয়পক্ষের তরফে কালনা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিস জানিয়েছে, তদন্ত ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইয়োনো গ্রাহকদের জন্য ‘গ্রিন রিওয়ার্ড পয়েন্ট’ চালু করল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এসবিআই ফাউন্ডেশনের মাধ্যমে যে ‘ইয়োনো এসবিআই গ্রিন ফান্ড’-এর তদারকি হয়, সেখানেই ওই গ্রিন রিওয়ার্ড পয়েন্টগুলিকে কাজে লাগানোর জন্য গ্রাহকদের আর্জি জানিয়েছে স্টেট ব্যাঙ্ক। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউটিটি জাতীয় র‌্যাঙ্কিং টেবল টেনিস প্রতিযোগিতা আজ শুরু বৃহস্পতিবার হাওড়ার ডুমুরজোলা স্টেডিয়ামে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস প্রমুখ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর ও গবেষণামূলক বিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে, ব্যবসায় যুক্ত হলে শুভ যোগাযোগ ঘটবে। ভ্রমণ যোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: গ্রামাফোনের আবিষ্কারক টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৪০: টলিউড অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬১ টাকা ৭২.৩১ টাকা
পাউন্ড ৮৯.৯৯ টাকা ৯৩.২৪ টাকা
ইউরো ৭৭.৬৭ টাকা ৮০.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, চতুর্থী ৪/৩৮ দিবা ৭/২৯। রোহিণী ২৮/৪১ অপঃ ৪/৫৯। সূ উ ৫/৩৭/৪৪, অ ৫/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।
৩০ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, পঞ্চমী ৫৮/২৯/৫১ শেষরাত্রি ৫/২/১০। রোহিণী ২৫/৩৩/৪৮ দিবা ৩/৫১/৪৫, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৭/৩৪, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৫ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪১ মধ্যে ও ২/২৫ গতে ৫/৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৬ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৯ মধ্যে, বারবেলা ৮/৩০/৩৪ গতে ৯/৫৬/৪৪ মধ্যে, কালবেলা ৯/৫৬/৪৪ গতে ১১/২২/৫৪ মধ্যে, কালরাত্রি ৮/১৫/১৪ গতে ৯/৪৯/৪ মধ্যে।
 ১৮ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
নভেম্বরের প্রথম সপ্তাহেই স্বাস্থ্য পরীক্ষা হবে বিজন সেতুর, বন্ধ হবে যান চলাচল
আগামী শুক্রবার থেকে বালিগঞ্জের বিজন সেতুর স্বাস্থ্য পরীক্ষার অনুমতি দিল ...বিশদ

09:08:19 AM

প্রাচীন গ্রিক পদ্ধতি মেনে বিশ্ব সুন্দরী বেলা
সুপার মডেল বেলা হাদিদই বিশ্বের সবথেকে সুন্দর মহিলা। গ্রিক গণিত ...বিশদ

09:00:00 AM

হকি বিশ্বকাপের দাবিদার ভারত
২০২৩ হকি বিশ্বকাপ আয়োজনের দাবিদার ভারত। তারা ২০২৩ সালের উইনডোতে ...বিশদ

08:57:16 AM

 টালা ব্রিজ: আজ বৈঠকে শুভেন্দু
টালা ব্রিজে বাস চলাচল বন্ধের জেরে তৈরি হওয়া সমস্যা নিয়ে ...বিশদ

08:39:38 AM

ইতিহাসে আজকের দিনে
১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম১৯৩১: ...বিশদ

08:23:55 AM

মিলছে পে প্রোটেকশন, ফিরিয়ে দেওয়া চাকরি পেতে হন্যে শিক্ষকরা
সরকার পে প্রোটেকশন দেবে না, এই আশঙ্কা করেই নতুন স্কুলের ...বিশদ

08:15:00 AM