Bartaman Patrika
বিকিকিনি
 

 টুকরো খবর

 ফাস্টট্র্যাকের স্পেস কালেকশন
দেশের অন্যতম স্টাইলিশ ঘড়ি প্রস্তুতকারী সংস্থা ফাস্টট্র্যাক একটি আকর্ষণীয় রেঞ্জ নিয়ে এসেছে। মহাকাশ ও চন্দ্রগ্রহণে অনুপ্রাণিত হয়ে এই কালেকশনটি ডিজাইন করা হয়েছে। মহাকাশ ও চন্দ্রগ্রহণ নিয়ে অল্পবয়সি ছেলে-মেয়েদের আগ্রহের কথা মাথায় রেখে ঘড়িগুলি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। মহাকাশ ও চন্দ্রগ্রহণের একাধিক ডিজাইন ঘড়িগুলিতে ফুটে উঠেছে। প্রায় ২০ রকম স্টাইল ও ডিজাইনে এই ঘড়িগুলি পাওয়া যাচ্ছে। এ প্রসঙ্গে ফাস্টট্র্যাকের মার্কেটিং হেড আয়ুষ্মান চিরানেওয়ালা বলেন, মহাকাশ বিষয়ে অনুপ্রাণিত হয়ে এরকম একটি কালেকশন আনতে পেরে আমরা খুবই উত্তেজিত। দামও আয়ত্তের মধ্যে।
ভয়ল্লা’র দুর্গা কালেকশন
ভয়লা দুর্গাপুজো উপলক্ষে একটি বিশেষ জুয়েলারি কালেকশন নিয়ে এসেছে। পুজোয় মহিলাদের স্পেশাল সাজের কথা মাথায় রেখে এগুলি ডিজাইন করা হয়েছে। কালেকশনের সব আইটেমই অক্সিডাইজড সিলভারে তৈরি। এই কালেকশনে পাওয়া যাবে নেকলেস, চোকার, ইয়ার রিং, স্টাড, রিং প্রভৃতি গয়না। পুজো স্পেশাল কালেকশনের দাম শুরু হচ্ছে ৫০০ টাকা থেকে। সর্বত্র পাওয়া যাচ্ছে। ওয়েবসাইট: www.voylla.com
ডেপার-এর পুজো কালেকশন
ডেপার একটি পরিচিত মেনস ওয়্যার স্টোর। এখানে পুরুষদের সব রকমের স্টাইলিশ পোশাকের পাশাপাশি রকমারি অ্যাকসেসরিজের সেরা কালেকশন রয়েছে। এবার পুজোয় বিশেষ আকর্ষণ হল ডেপারের পাশাপাশি রোহিত গান্ধী, রাহুল খান্না, দিব্যম মেহতার মতো সহ একাধিক নামী ডিজাইনারের পুজো স্পেশাল কালেকশন পাওয়া যাবে। রকমারি ডিজাইন ও কালার কম্বিনেশনে তৈরি ব্লেজার, স্যুট, শার্ট, কুর্তা সহ সব ধরনের ড্রেস এবার নজর কাড়বে বলে সংস্থার আশা। অ্যাকসেসরিজের মধ্যে জুতো, পকেট স্কোয়্যার, বো, টাই প্রভৃতি পাওয়া যাবে। ঠিকানা ১০ এ এবং বি, উডবার্ন পার্ক রোড, কলকাতা-২০
নামেগ প্রদর্শনী কাম সেল
বিড়লা অ্যাকাডেমি অব আর্ট অ্যান্ড কালচারে দু’দিন ব্যাপী প্রদর্শনী কাম সেল হয়ে গেল। নামেগ ভারতীয় হ্যান্ডলুম এবং হ্যান্ডিক্রাফট এই প্রদর্শনীতে তুলে ধরা হয়। এখানে ছিল শাড়ি, স্টোল, দোপাট্টা, সিলভার জুয়েলারি, ল্যাম্প এবং হোম ফার্নিশিং। এই প্রদর্শনীর হোস্ট ছিলেন মেঘালি বি লাহিড়ী, নমিতা দাসোরা, রুপালি বড়ুয়া। শাড়ির মধ্যে ছিল হ্যান্ড ওভেন সিল্ক মহেশ্বরী, চান্দেরি সিল্ক, ন্যাচারাল ডাই বগরু প্রিন্ট,
লিনেন, বেনারসি, কাঞ্জিভরম, পৈঠানি, চেট্টিনাড় কটন, তেলিয়া, অসম সিল্ক, ইক্কত সিল্ক ইত্যাদি। শাড়ির দাম ছিল ২৫০০-৫০ হাজার টাকা। স্টোলের দাম ১৬৫০-৪৫০০ টাকা। গয়নার দাম ৫০০-২০ হাজার টাকা। প্রদর্শনীর উদ্বোধন করেন অভিনেত্রী পাওলি দাম।
নেমিচাঁদ বামালওয়ার পুজোর গয়না
নেমিচাঁদ বামালওয়া জুয়েলার্স বাঙালির সেরা উৎসব দুর্গাপুজো উপলক্ষে নিয়ে এসেছে নতুন গয়নার এক দুর্দান্ত সম্ভার। সংস্থার তরফে দাবি করা হয়েছে, গয়নাপ্রেমীদের জন্য এ হবে এক অবিস্মরণীয় অভিজ্ঞতা। সূক্ষ্ম কারুকাজ করা নেকলেস এবং সুন্দর করে বানানো কানের দুল বাংলার সাংস্কৃতিক ঐতিহ্যের সঙ্গে মানানসই করে তৈরি করা হয়েছে। গয়নাগুলো আধুনিক যুগের ট্রেন্ড অনুযায়ী হালকা করা হয়েছে। গয়নাগুলি পাওয়া যাবে সিটি সেন্টারের ডিসি ব্লকে। এই কালেকশনের নাম দেওয়া হয়েছে ‘দ্য দুর্গাপূজা কালেকশন ২০১৯’।
আত্রী’জ বিউটি ক্লিনিক দশ বছরে
আত্রী’জ বিউটি ক্লিনিক অ্যান্ড মেকওভার স্টুডিওর দশ বছর পূর্তিতে শোভাবাজার অঞ্জলিবাটিতে হয়ে গেল অনুষ্ঠান। অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমি বহু বছর ধরে আত্রী’জ-এ আসি। ক্লিনিকের কর্ণধার আত্রী প্রত্যেক ক্লায়েন্টকে যত্ন নিয়ে সার্ভিস দেন। কথার রেশ টেনে ক্লিনিকের কর্ণধার আত্রী বলেন, ‘আমার সাফল্যের মূলে যাঁরা আমাকে সহযোগিতা করেছেন তাঁদের প্রত্যেককে আন্তরিক ধন্যবাদ। এখানে চুলের জন্য আছে নানা ধরনের সার্ভিস— হেয়ার কেরাটিন ট্রিটমেন্ট, হেয়ার প্লেক্স ট্রিটমেন্ট, হেয়ার রিপেয়ারিং, কালার, হাইলাইট, হেয়ার ফল রেসটোরেশন ইত্যাদি।’ এদিন এই বিশেষ দিনটিকে উৎসবমুখর করে তুলতে কেক কাটা হয়।
গুডরিক টিপট-এর দ্য টি রুম
বাঙালিদের মধ্যে চা পানের অভ্যেস ঢুকিয়ে দিয়ে গিয়েছিল ইংরেজরা। কাজেই চা পানের মধ্যে একটা ‘রয়্যাল নস্টালজিয়া’ তো রয়েছেই। সেই অভ্যেসকে আরও চারিয়ে দিতে গুডরিক সংস্থা কলকাতা শহরে নিয়ে এল ‘দ্য টি রুম’ নামে একটি চায়ের রেস্তরাঁ। দার্জিলিংয়ের মার্গারেটস ডেকের সাফল্যে উজ্জীবিত হয়ে এই প্রয়াস। এখানে বাছাই করা বিভিন্ন রকমের চা ছাড়াও পাওয়া যাবে চায়ের সঙ্গে খাওয়ার উপযোগী ‘টা’-ও। সম্প্রতি কলকাতায় দ্য টি রুমের উদ্বোধন করলেন অভিনেত্রী পার্নো মিত্র।
স্বস্তিনাথ শাস্ত্রী, স্নেহাশিস সাউ, চৈতালি দত্ত
ছবি: সুফল ভট্টাচার্য
21st  September, 2019
বিবা’র করবা চৌথ কালেকশন 

ফ্যাশনেবল পোশাক প্রস্ততকারী সংস্থা বিবা করবা চৌথ উপলক্ষে বিবাহিত মহিলাদের জন্য বিশেষ কালেকশন নিয়ে এসেছে। তবে শুধু পোশাক নয়, রয়েছে রকমারি গয়নাও।  বিশদ

19th  October, 2019
ময়দানে বাজি বাজার 

ময়দানে বাজি বাজার বসবে ২২ অক্টোবর থেকে ২৮ অক্টোবর। কেমন দামে কী ধরনের বাজি পাবেন তার বিস্তারিত খবর দিচ্ছেন পাপিয়া মণ্ডল।   বিশদ

19th  October, 2019
অসাধারণ হওয়ার সুযোগ দিচ্ছে
কিং কুইন কনটেস্ট

প্রত্যেক মানুষের মধ্যেই সুপ্ত থাকে এমন কিছু গুণ যা উপযুক্ত জল হাওয়া পেলে এবং একটু যত্নে লালিত হলে বিকশিত হয় ফুলে ফলে পাতায় লতায়। সেই শোভায় আকৃষ্ট হয় মানুষ। সাধারণ থেকে অসাধারণ হয়ে ওঠার সুযোগ করে দিচ্ছে লঞ্চার্জ আয়োজিত ‘কিং কুইন কনটেস্ট’।  
বিশদ

19th  October, 2019
সিকো ঘড়ি ও গডজিলা 

গডজিলা সিনেমাটার কথা নিশ্চয়ই অনেকের মনে আছে। জাপানে তৈরি এই ছবিতে দেখা গিয়েছিল বিশাল আয়তনের এক ড্রাগনকে, যার নাম ছিল গডজিলা। সেই গডজিলা এবছর ৬৫তম জন্মদিন পালন করতে চলেছে আর তার সঙ্গেই পালিত হতে চলেছে সিকো ঘড়ি সংস্থার স্প্রিং ড্রাইভের ২০তম জন্মবার্ষিকী। 
বিশদ

19th  October, 2019
ওকায়ার ব্র্যান্ড অ্যামবাসাডর রণবীর  

বলিউডের রংচঙে এবং হইহল্লাপ্রিয় তারকা রণবীর সিংকে তাদের ব্র্যান্ড অ্যামবাসাডর করল ওকায়া পাওয়ার গ্রুপ। এর ফলে ওকায়ার সমস্ত পণ্যের বিজ্ঞাপণে দেখা যেতে পারে রণবীরকে। এই মুহূর্তে ভারতীয় তরুণদের চোখের মণি এই বলিউডি সুপারস্টার। 
বিশদ

19th  October, 2019
পুজোর ছন্দে মাতো আনন্দে 

ডলার ইন্ডাস্ট্রিজ দশম বারের জন্য নিয়ে এল ‘পুজোর ছন্দে মাতো আনন্দে’। তারা দুর্গাপুজোর সেরা ধুনুচি নাচিয়ে, ঢাকি ও শঙ্খ বাজিয়েকে সম্মানিত করল। এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে হাজির ছিলেন ‘সত্যান্বেষী ব্যোমকেশ ’ ছবির অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ, আয়ুষী তালুকদার প্রমুখ। 
বিশদ

19th  October, 2019
দেওয়ালিতে তানিষ্কের আকর্ষণীয় অফার 

উৎসবের মরসুমে তানিষ্ক দিচ্ছে দারুণ অফার। এই অফারে ক্রেতারা পছন্দের সোনার গয়নার মজুরিতে এবং হীরের গয়নার দামে ২৫ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন। দেওয়ালিতে তানিষ্ক ‘বীরাসত’ নামে একটি বিশেষ কালেকশনও নিয়ে এসেছে। এই কালেকশননে সোনা, কাচের কুন্দন ও পোলকি কুন্দনের ও সূক্ষ্ম ও বিশেষ ধরনের নিখুঁত কাজ পাবেন।  
বিশদ

19th  October, 2019
আইটিসি’র ডার্ক মিল্ক চকোলেট 

আইটিসি লিমিটেডের লাক্সারি চকোলেট ব্র্যান্ড ফ্যাবেল, ফ্যাবেল ডার্ক গিয়ান্ডুজা নামে একটি লোভনীয় ডার্ক মিল্ক চকোলেট এনেছে। মিল্ক চকোলেট এবং রুবি চকোলেটের মিশ্রণে সুস্বাদু এই চকোলেটটি তৈরি করা হয়েছে। এটি উৎসব দিনে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য বেশ ভালো। 
বিশদ

19th  October, 2019
শ্যামসুন্দরের চমক ভরা ধনতেরস 

শ্যামসুন্দর কোং জুয়েলার্সের ‘চমক ভরা ধনতেরস’ অফার শুরু হচ্ছে আগামীকাল থেকে। চলবে আগামী ২৭ অক্টোবর পর্যন্ত। ‘চমক ভরা ধনতেরস’ অফারটি উদ্বোধন করেন অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায় ও সুচন্দ্রা ভানিয়া। 
বিশদ

19th  October, 2019
গোকুলশ্রী’র চকোলেট 

গোকুলশ্রী দেওয়ালি উপলক্ষে লোভনীয় স্বাদের চকোলেট বাক্স এনেছে। চকোলেট বাক্সগুলি বিভিন্ন ডিজাইন ও থিমে সাজানো হয়েছে। দেওয়ালি স্পেশাল হিসেবে চার ধরনের চকোলেট পাওয়া যাবে। সংস্থার আশা দি চন্দ্রায়ন বক্স, দি রুলেট বক্স, দি স্ট্যানডার্ড ক্র্যাকার সেট এবং দি প্লেইং কার্ড বক্স—এই চার ধরনের চকোলেট সবার ভালো লাগবে।  
বিশদ

19th  October, 2019
রাগার ফ্যাসেটস কালেকশন 

উৎসবের মরশুমে যদি স্টাইলিশ কোনও ঘড়ি কেনার পরিকল্পনা থাকে তাহলে টাইটান রাগার এক্সক্লুসিভ ফ্যাসেটস কালেকশনের কথা ভাবতে পারেন। এই ঘড়ি আলাদা করে নজর কাড়বে। সব বয়সি মহিলাদের ফ্যাশনের কথা মাথায় রেখে কালেকশনটি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। 
বিশদ

19th  October, 2019
নতুন রূপে স্টিল জংশন 

নতুন রূপে সেজেছে ‘স্টিল জংশন’। সম্প্রতি সৈয়দ আমির আলি অ্যাভিনিউতে স্টিল জংশনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা মীর ও টাটা অ্যাগ্রিকো এবং রিটেলের প্রধান রাহুল মিশ্র। 
বিশদ

19th  October, 2019
কল্যাণ জুয়েলার্সের অফার 

দেওয়ালিতে কেনাকাটায় ধামাকা অফার দিচ্ছে কল্যাণ জুয়েলার্স। বিশ্বের যেকোনও জায়গায় কল্যাণ জুয়েলার্সের শোরুম থেকে পছন্দের গয়না কিনলে একটি করে সোনার কয়েন পাওয়া যাবে বিনামূল্যে। 
বিশদ

19th  October, 2019
মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস 

মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস দেওয়ালিতে কেনাকাটায় আকর্ষণীয় অফার দিচ্ছে। অফার শুরু হয়েছে গত ৫ অক্টোবর, চলবে ১০ নভেম্বর পর্যন্ত। অফারে ১৫ হাজার টাকা মূল্যের সোনার গয়না কিনলে একটি সোনার কয়েন বিনামূল্যে পাওয়া যাবে।  
বিশদ

19th  October, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, লন্ডন, ২২ অক্টোবর: দীপাবলির মধ্যেই কাশ্মীর ইস্যুতে ভারত-বিরোধী প্রতিবাদ মিছিলের পরিকল্পনার কড়া সমালোচনা করলেন লন্ডনের মেয়র সাদিক খান। তিনি জানিয়েছেন, এই ধরনের কোনও ...

মুম্বই, ২২ অক্টোবর (পিটিআই): ডি কোম্পানির সঙ্গে যোগাযোগ রাখায় এনসিপি নেতা প্রফুল্ল প্যাটেলকে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এবার সেই মামলায় জড়িত সন্দেহে গ্যাংস্টার ইকবাল মির্চির এক ঘনিষ্ঠ সহযোগীকে গ্রেপ্তার করল তারা। ধৃতের নাম হুমায়ূন মার্চেন্ট। সোমবার রাতে মুম্বই থেকে ...

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের রাজ আমলের মদন মোহন বাড়ির দিঘিরপাড় দখল করার অভিযোগ উঠছে পুরসভার বিরুদ্ধে। কোচবিহারের মদন মোহন বাড়ির দেবোত্তর ট্রাস্টের অধীনে থাকা এই দিঘিটি রয়েছে পুরসভার অতিথি নিবাসের পাশেই।  ...

প্রাগ, ২২ অক্টোবর: মরশুমের প্রারম্ভিক পর্বে যথেষ্ট নড়বড়ে ছিল বার্সেলোনা। কিন্তু সময় এগনোর সঙ্গেসঙ্গে চেনা ছন্দ খুঁজে পেয়েছে আর্নেস্তো ভালভার্দের দল। চোট সারিয়ে মেসি দলে ফেরার পর বাকিদের মনোবল স্বাভাবিকভাবেই তুঙ্গে। গত পাঁচটি ম্যাচে জয় পাওয়ার পর আত্মবিশ্বাসের চূড়ায় থেকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭০৭— ব্রিটেনের প্রথম পার্লামেন্টে অধিবেশন শুরু হল
১৯১৭—অক্টোবর বিপ্লবের ডাক দিলেন লেনিন
১৯২৯—নিউ ইয়র্ক শেয়ার বাজারে মহামন্দার সূচনা
১৯৪৪—দ্বিতীয় বিশ্বযুদ্ধ: হাঙ্গেরি প্রবেশ করল সোভিয়েতের লাল ফৌজ
২০০২—মস্কোর থিয়েটারে হানা দিয়ে প্রায় ৭০০ দর্শককে পণবন্দি করল চেচেন জঙ্গিরা
২০১২—সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১২ টাকা ৭১.৮২ টাকা
পাউন্ড ৯০.৪৫ টাকা ৯৩.৭৬ টাকা
ইউরো ৭৭.৬৬ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৪৮/৪৩ রাত্রি ১/৯। অশ্লেষা ২৩/৫২ দিবা ৩/১৩। সূ উ ৫/৩৯/৫৭, অ ৫/২/১৯, অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৭/৫৬ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১১/২৯ মধ্যে। রাত্রি ৫/৫৪ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ২/৩১ গতে ৪/৬ মধ্যে। 
৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৩৮/৩৫/৩১ রাত্রি ৯/৬/৫৪। অশ্লেষা ১৬/২৮/৪০ দিবা ১২/১৬/১০, সূ উ ৫/৪০/৪২, অ ৫/৩/৩২, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে ও ৭/১৮ গতে ৮/২ মধ্যে ও ১০/১৪ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৬/৩৫ মধ্যে ও ৮/১৯ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ১১/২২/২ গতে ১২/৪৭/২২ মধ্যে, কালবেলা ৮/৩১/২২ গতে ৯/৫৬/২২ মধ্যে, কালরাত্রি ২/৩১/২২ গতে ৪/৬/২ মধ্যে। 
২৩ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কার্শিয়াংয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠক শুরু 

02:07:00 PM

খিদিরপুরে ৬২০ কেজি শব্দবাজি সহ ধৃত ২ 

01:22:54 PM

কল সেন্টার খুলে প্রতারণার অভিযোগ, ধৃত ৫ 
ভুয়ো কল সেন্টার খুলে বিদেশিদের প্রতারণার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করল ...বিশদ

01:03:35 PM

কালীপুজোয় বিমানবন্দর সংলগ্ন এলাকায় ফানুস ওড়ানোয় নিষেধাজ্ঞা 
কালীপুজোর সময় বিমানবন্দর সংলগ্ন নারায়ণপুর, রাজারহাট, নিউটাউন এলাকায় ফানুস ওড়ানো ...বিশদ

12:24:50 PM

বিসিসিআই সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায় 

11:38:59 AM

মালদহে গ্যাস সিলিন্ডার ফেটে যুবতীর মৃত্যু 
পুরাতন মালদহের নারায়ণপুর মালিগ্রামে গ্যাস সিলিন্ডার ফেটে এক যুবতীর মৃত্যু ...বিশদ

11:28:15 AM