Bartaman Patrika
বিকিকিনি
 

জমেছে পুজোর কেনাকাটা 

 প্রিয় গোপাল বিষয়ী (৭০, পণ্ডিত পুরুষোত্তম রায় স্ট্রিট, কলকাতা-৭, ফোন: ২২৬৮৬৪০২, ২০৮, মহাত্মা গান্ধী রোড, কলকাতা-৭, ফোন: ২২৬৮ ৬৫০৮, ১১৩/১এ, রাসবিহারী অ্যাভেনিউ, কলকাতা-২৯, ফোন: ২৪৬৫ ৮২৪৬, কাঁচড়াপাড়া, ফোন: ৭০৪৪০৬২০০০) এখানে রয়েছে পুজোর কালেকশনের বিপুল সম্ভার। দোকানের কর্ণধার সৌম্যজিৎ লাহা বললেন, মানুষ এখন লাইট ওয়েট অথচ স্মার্ট পোশাক ও শাড়ি পরতে পছন্দ করেন। যা পরে মানুষ স্বাচ্ছন্দ্যবোধ করেন। সেকথা মাথায় রেখে আমরা ঐতিহ্যকে বজায় রেখে সমকালীন করে বেশ কিছু শাড়ি তৈরি করেছি। তসরের মধ্যে রকমারি উইভিং-এর কারুকাজ ছাড়াও আছে কাটওয়ার্কের কাজ করা শাড়ি। ৩৫০০ টাকা থেকে দাম শুরু। ১২০০-১৫০০ টাকার মধ্যে রয়েছে আর্টিফিশিয়াল সিল্কের ওপর কাটওয়ার্কের কাজ করা শাড়ি। রয়েছে প্রিন্টেড সিল্ক শাড়ি দাম পড়বে ১৬০০-৫০০০ টাকা। এক্ষেত্রে মুর্শিদাবাদ সিল্ক, ব্যাঙ্গালোর সিল্ক ও তসর সিল্কের ওপর স্ক্রিন ও ব্লক প্রিন্ট থাকে। এছাড়াও ভারতবর্ষের বিভিন্ন প্রদেশের রকমারি নানা ধরনের প্রাদেশিক শাড়ি আছে। রয়েছে বেনার঩সি শাড়ি দাম ৩০০০-দেড় লাখ টাকা। পিওর কাঞ্জিভরম সিল্ক শাড়ি রয়েছে। দাম ১৫ হাজার - ৬০ হাজার টাকা।
শাড়ি ছাড়াও মেয়েদের জন্য রয়েছে থ্রি-পিস স্যুট। ৪০০ টাকা থেকে কটন স্যুট পিসের দাম শুরু, চান্দেরি স্যুট পিসের দাম ৭০০-২০০০ টাকা। ৩৫০০-৫৫০০ টাকার মধ্যে তসরের স্যুট পিস পাওয়া যায়। টিনএজার মেয়েদের জন্য রয়েছে ক্রপটপের সঙ্গে লেহেঙ্গা। ফেসটিভ লুকের ওই ধরনের লেহেঙ্গার দাম ২০০০-৪০০০ টাকা। এছাড়া জিরো সাইজ থেকে ১৫ বছর বয়সিদের জন্য আছে শাড়ি। দাম ৭০০-১৫০০ টাকা।
পুরুষদের জন্য ডিজাইনার কুর্তা। দাম ৭০০-৩৫০০ টাকা। তবে ডিজাইনার কুর্তা সেটের দাম পড়বে ৩০০০-৪০০০ টাকা। এই সেটের মধ্যে থাকে কুর্তা, পাজামা, ফ্লোরাল মোটিফের ওয়েস্ট কোট। ধুতির দাম পড়বে ৬০০-২০০০ টাকা। এদের সব শাখায় এই কালেকশন আছে।
 আরএমসিএ বসাক (ঠিকানা: ৩ডি নন্দী স্ট্রিট, কল-২৯, ফোন: ২৪৬৪ ০২২৬) এখানে রয়েছে পুজোর প্রচুর সম্ভার। ৫৭৫ টাকা থেকে কোটা শাড়ির দাম শুরু ১২৬০ টাকা থেকে সুপারনেট শাড়ির দাম শুরু। সাউথ সিল্ক ও ঘিচা সিল্ক শাড়ির দাম শুরু ৫৫০ টাকা থেকে। চান্দেরি ও বোমকাই সিল্ক শাড়ির দাম ৭০০-৫০০০ টাকা। ১০০০-১০ হাজার টাকার মধ্যে মিলবে কাঁথা কাজের সিল্ক শাড়ি। ১৫০০-৫৩০০ টাকার মধ্যে মিলবে কাঞ্জিভরম শাড়ি। মুর্শিদাবাদ পিওর সিল্ক শাড়ির দাম ১৬৫০-৩৯০০ টাকা। তসর প্রিন্টেড শাড়ির দাম ২৯৫০-৩৯০০ টাকা। গাদোয়াল শাড়ির দাম ৩৭০০-৫৬০০ টাকা। কাতান সিল্ক শাড়ির দাম ৩৮০০-১০ হাজার টাকা। ২০০০ টাকা থেকে মটকা সিল্ক শাড়ি এখানে পাওয়া যায়। পৈঠানি সিল্ক শাড়ির দাম ৬৫০০-১০ হাজার টাকা। ইক্কত সিল্ক শাড়ির দাম ৫৬০০-৮০০০ টাকা। জরদৌসি সিল্ক শাড়ির দাম ৪৫০০ টাকা থেকে শুরু হলেও ৬০০০ টাকা থেকে জামেবার শাড়ির দাম শুরু হয়। ৮৪০০ টাকার থেকে ওপারা সিল্ক শাড়ির দাম শুরু হয়। অসম সিল্ক শাড়ির দাম পড়বে ৬০০০-১০ হাজার টাকা।
এছাড়াও তাঁতের শাড়িতে রয়েছ প্রচুর ভ্যারাইটি। তাঁতের শাড়ি দাম পড়বে ১৩০০-২২০০ টাকা। কটন হাতের ঢাকাই শাড়ির দাম ১১৭৫-১২ হাজার ৫০০ টাকা। কটন সিল্ক মিক্স ঢাকাই শাড়ির দাম পড়বে ১৪০০-৪৫৬০ টাকা। র-সিল্ক হাতের ঢাকাই (মসলিন) শাড়ির দাম ৬২০০ টাকা। তসর হাতের ঢাকাই শাড়ির দাম ৩৯০০-৪০ হাজার টাকা। ১৭০০-২৩০০ টাকার মধ্যে হ্যান্ডলুম শাড়ি পাওয়া যায়। ১৭০০ টাকা থেকে লিনেন শাড়ির দাম শুরু হলেও খাদি কটন শাড়ির দাম শুরু হয় ১৮৫০ টাকা থেকে। তাঁত তসর শাড়ির দাম ১৬০০-৭২০০ টাকা। তাঁত সিল্ক শাড়ির দাম ২০০০-৩৫০০ টাকা। কাঁথা স্টিচ শাড়ির দাম ৪২০০-৬৫০০ টাকা। এছাড়াও এখানে রয়েছে আরও রকমারি শাড়ি।
শাড়ি ছাড়াও আছে মহিলাদের জন্য কটন ও তসর কাঁথা স্টিচ স্যুট পিস দাম ৭১০-৩৯০০ টাকা। কটন ঢাকাই স্যুট পিসের দাম ১৮০০ টাকা। ফ্যান্সি স্যুট পিসের দাম ৪৫০-৩০০০ টাকা। কটন ও ফ্যান্সি কুর্তির দাম ৩৫০-২০০০ টাকা।
 ফাগুন ডিজাইনার স্টোরও পুজোর নতুন কালেকশনে সেজেছে। ফাগুনের কর্ণধার চৈতালি ঘোষ জানালেন, তাঁর এবারের পুজো স্পেশালে রয়েছে বাংলার তাঁতশিল্পীদের হাতে বোনা এক্সক্লুসিভ সম্ভার। আসলে শুধু কটন বা তসর নয়, বাংলার তাঁতশিল্পীরা একন নানাধরনের সুতোয় শাড়ি বুনছেন নিত্য নতুন আঙ্গিকে। খাদি-কটন, মটকা, মটকা-মসলিন, লিনেন-কটন, লিনেন-সিল্ক, লিনেন বাই লিনেন এবং পিওর কটন সুতোয় বোনা হয়েছে ফাগুনের পুজো স্পেশাল শাড়ি। ডিজাইনার চৈতালি ঘোষ এনআইএফটি থেকে পাস করা ডিজাইনার। নামী ওয়্যার হাউসের চাকরি ছেড়ে শাড়িকে সাজানোয় মনোযোগ দিয়েছেন। তাঁতশিল্পীদের রঙের কম্বিনেশন ও নকশা বলে শাড়ি তৈরি করান। জামদানির নকশার পাশাপাশি মার্সেরাইজড কটনে বোনা পেঁচার মোটিফে চওড়া পাড় বুনেছেন তাঁতশিল্পী। অন্যান্য প্রদেশের শাড়িও রাখেন চৈতালি। আছে এক্সক্লুসিভ কাঁথাকাজের শাড়ি। তসর ও ব্যাঙ্গালোর সিল্কে কাঁথা কাজ করা শাড়িও পুজো স্পেশালে জায়গা করে নিয়েছে। রয়েছে পুজোয় উপহার দেওয়ার জন্য একটু অন্যরকম ডিজাইনের হ্যান্ডলুম, রেশম-চেক, কোটা শাড়ি। রেশম চেকে এমব্রয়ডারি করা শাড়িও নতুন ডিজাইনে করেছেন ডিজাইনার। এখানে ৭৫০ টাকা থেকে ৮০০০ টাকা পর্যন্ত দামে শাড়ি পাবেন। রয়েছে ম্যাচ করে জুয়েলারিও। ঠিকানা: ২৮, হেমচন্দ্র নস্কর রোড, বেলেঘাটা সিআইটি মোড়, কল-১০, ফোন: ৯৮৩০৩২৭৩৩৯
 ভারতী দত্ত পুজো কালেকশন নিয়ে একটি বিশেষ প্রদর্শনী ও সেলের আয়োজন করেছেন। প্রদর্শনী ও সেল শুরু হয়েছে গত ১২ সেপ্টেম্বর, চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। এখানে বিভিন্ন ধরনের শাড়ির সেরা কালেকশন পাওয়া যাবে। প্রদর্শনী খোলা ১১টা থেকে রাত ৮টা। ঠিকানা: ২৬৫ যোধপুরপার্ক, ফার্স্ট ফ্লোর, কলকাতা-৬৮, ফোন: ২৪৭৩ ১০২৪
 মেকআপ ফ্যাশন লাইফস্টাইলস প্রি-পুজো প্রদর্শনী ও সেলের আয়োজন করেছে। প্রদর্শনী শুরু হয়েছে গত ১৩ সেপ্টেম্বর, চলবে আগামীকাল পর্যন্ত। এখানে রকমারি বুটিকের জামা কাপড়, ব্যাগ, হাতে তৈরি ঘর সাজানোর সামগ্রী এবং স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের তৈরি সব ধরনের মেকআপ আইটেম পাওয়া যাবে। প্রদর্শনীতে স্বনির্ভর গোষ্ঠীর মোট ২৮ জন মহিলা অংশ নিয়েছে। এদের জিনিসপত্র অনলাইনেও পাওয়া যায়। প্রদর্শনী খোলা দুপুর ১টা থেকে রাত ৯টা। ঠিকানা: গৃহশ্রী ওয়েডিং হল, ২০৯ দমদম রোড, কলকাতা-৭৪, ফোন: ৮৯১০০৩৭৬৯৫ 
14th  September, 2019
খাদির পুজো কালেকশন 

হাতে গোনা কয়েকটা দিন, তারপর শুরু হবে পুজোর সাজগোজ। আর এই সময় যদি একটু ডিসকাউন্ট বা ছাড় পাওয়া যায়। তবে তো একটার জায়গায় তিনটে শাড়ি হলে মন্দ নয়। খাদি মানে কিন্তু সেই পুরনো বাবা-জেঠুদের জামা বা দিদিমা, মায়ের শাড়ি এই ধারণা এবার মাথা থেকে একেবারে বের করে দিন।  বিশদ

14th  September, 2019
টুকরো খবর 

অ্যাক্রোপলিস মলের ডেভলপার মার্লিন গ্রুপ শপিং মলের গ্রাউন্ড ফ্লোরে দশজন মহিলা ব্যবসায়ীর সম্ভার সাজিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করেছিল। গত ৭ সেপ্টেম্বর প্রদর্শনীর উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের অ্যাডিশনাল চিফ সেক্রেটারি দেবাশিস সেন, মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতা ও ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা।   বিশদ

14th  September, 2019
বাংলার  তাঁতের হাট

সল্টলেকের করুণাময়ীর সেন্ট্রাল পার্কে চলছে বাংলার তাঁতের হাট ২০১৯। খবরে পাপিয়া মণ্ডল।
বিশদ

07th  September, 2019
 পদ্মা-গঙ্গার ইলিশ উৎসব

 প্রতি বছরের মতো এবারও বিধায়ক পরেশ পালের উদ্যোগে ও পূর্ব কলকাতা সুভাষ মেলার সহযোগিতায় গত ২৫ আগস্ট অনুষ্ঠিত হল পদ্মা গঙ্গার ইলিশ উৎসব। কাঁকুড়গাছি এপিসি পার্ক সেজে উঠেছিল উৎসবের সাজে। পরেশবাবু জানালেন এবার পনেরো বছরে পড়ল এই ইলিশ উৎসব।
বিশদ

07th  September, 2019
 লোরেটো স্কুলে মিস রেনবো কনটেস্ট

 সম্প্রতি ম্যাক্স ফ্যাশনের সঙ্গে যৌথ উদ্যোগে লোরেটো ডে স্কুল, বউবাজার ‘লোরেটো রেনবো হোমস ২০১৯’ নামে একটি প্রতিযোগিতার আয়োজন করেছিল। লোরেটো ডে স্কুল, বউবাজারের প্রতিভাবান ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল।
বিশদ

07th  September, 2019
 স্টাইল এবার স্টাইল বাজারে

এবার পুজোয় এক্সক্লুসিভ কালেকশন নিয়ে এসেছে স্টাইল বাজার। সম্প্রতি স্টাইল বাজারের স্টোরে হাজির হয়েছিলেন টলিউড অভিনেতা যশ দাশগুপ্ত ও সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। পুজোর দিনগুলিতে কী কী পোশাক পরবেন, কেমন সাজবেন, এবারের স্টাইল স্টেটমেন্টই বা কেমন হবে —তাঁরা এসব ঠিক করেন স্টাইল বাজারে গিয়ে।
বিশদ

07th  September, 2019
 সাহিত্য অনুবাদ প্রকৌশল নিয়ে কর্মশালা

 দেব সাহিত্য কুটীর হেরিটেজ ফাউন্ডেশন ও সেন্টার ফর ট্রানশ্লেসন অব ইন্ডিয়ান লিটারেচারস (সেন্টিল), যাদবপুর বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে ‘সাহিত্য অনুবাদ প্রকৌশল’ বিষয় নিয়ে একটি বিশেষ কর্মশালার আয়োজন করেছিল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বুদ্ধদেব বসু সভাকক্ষে কর্মশালাটি হয়েছিল গত ২০ থেকে ২১ আগস্ট।
বিশদ

31st  August, 2019
 গায়েঁর যোগী সাগরপারে

আমাদের এই পোড়া বঙ্গভূমের আনাচে কানাচে ছড়িয়ে রয়েছে কতই না অবাক করা ঘটনা, কত প্রতিভা। আমরা তার কতটুকুই বা জানি, চিনি! মায়ের গয়না বিক্রি করে প্যারিসে ছবি আঁকা শিখতে গিয়ে সেখানে ঝাঁ চকচকে এক অ্যাড এজেন্সি খুলে বসেছিলেন এক বঙ্গ সন্তান। আমরা সে কথা জানতাম না।
বিশদ

31st  August, 2019
রাজারহাটে গোদরেজ ইন্টেরিও

 রাজারহাটের অ্যক্সিস মল-এ একটি নতুন আউটলেট খুলল গোদরেজ ইন্টেরিও। গত ২৩ জুলাই নতুন আউটলেটটি উদ্বোধন করেন অভিনেত্রী রাইমা সেন। এছাড়াও উপস্থিত ছিলেন গোদরেজ ইন্টেরিও’র চিফ অপারেটিং অফিসার অনিল সৈন মাথুর। সুসজ্জিত এই আউটলেটটি প্রায় ছয় হাজার পাঁচশো বর্গফুট ছড়িয়ে।
বিশদ

31st  August, 2019
অ্যামওয়ের নতুন প্রোডাক্ট

 সম্প্রতি বিশ্বের অন্যতম এফএমসিজি ডাইরেক্ট সেলিং সংস্থা অ্যামওয়ে ইন্ডিয়া, ভারতে ক্যালসিয়াম সাপ্লিমেন্টের উন্নততর সংস্করণ ‘নিউট্রিলাইট ক্যাল ম্যাগ ডি প্লাস’ বাজারে এনেছে। ভিটামিন ও ডায়েটারি সাপ্লিমেন্ট ব্র্যান্ড- নিউট্রিলাইটের এই নতুন ক্যালসিয়াম সাপ্লিমেন্ট একটি সুষম আহার।
বিশদ

31st  August, 2019
গ্লোমেক্স হোম অ্যাপ্লায়েন্সেস ওয়াটার গার্ড

 গ্লোমেক্স হোম অ্যাপ্লায়েন্সেস বাজারে নিয়ে এসেছে লাইফ লাইন ব্র্যান্ডের একটি উন্নত প্রযুক্তির রিভার্স অসমোসিস (অ্যালকালাইন) সিস্টেম। এটি পানীয় জলে পি এইচ লেভেলের মাত্রা ঠিক রাখতে সাহায্য করবে।
বিশদ

31st  August, 2019
ভোল্টবেকের ফাইভ স্টার ওয়াশিং মেশিন

 ভোল্টবেক হোম অ্যাপ্লায়েন্সেস প্রাইভেট লিমিটেড (ভোল্টবেক) ফাইভ স্টার রেটেড ওয়াশিং মেশিন বাজারে এনেছে। সংস্থার মতে, ভারতে এরাই প্রথম ফাইভ স্টার রেটেড ওয়াশিং মেশিন আনল। বিদ্যুৎ সাশ্রয়কারী এই এই ওয়াশিং মেশিনে উন্নত প্রযুক্তির প্রোস্মার্ট ইনর্ভাটার মোটর, হোম হুইজ প্রভৃতি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।
বিশদ

31st  August, 2019
সাহা টেক্সটাইলে জাতীয় হ্যান্ডলুম দিবস

 গত ৭ আগস্ট ছিল জাতীয় হ্যান্ডলুম দিবস। এই দিনটির স্মরণে সাহা টেক্সটাইল আমার বাড়িতে হয়ে গেল এক মনোজ্ঞ অনুষ্ঠান। ৭ আগস্ট এই ঐতিহাসিক দিনে সূচিত হয় বঙ্গভঙ্গ আন্দোলন। সেইসঙ্গে বিলিতি পণ্য বর্জন এবং দেশজ শিল্পের প্রসার ছিল আন্দোলনের মূল উদ্দেশ্য।
বিশদ

31st  August, 2019
 প্রদর্শনী সংবাদ

নারী সেবা সংঘের কৌশিক হলে পুজোর প্রদর্শনী শুরু হবে ৩ সেপ্টেম্বর, চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত। এখানে কটন প্রিন্ট, বাটিক, ছোটদের পোশাক, ঘর সাজানোর জিনিসপত্র পাওয়া যাবে। খোলা থাকবে দুপুর ১২টা থেকে সন্ধে ৭টা। ঠিকানা: ১/১/২এ, গড়িয়াহাট রোড, যোধপুর পার্ক, কলকাতা-৬৮
বিশদ

31st  August, 2019
একনজরে
 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: রাজ্যবাসীকে ডেঙ্গুর বিপদ থেকে বাঁচাতে এ বছর ৪৭৫ কোটি টাকা খরচ করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য দপ্তর। শুধু ডেঙ্গু মোকাবিলাতেই এই বিপুল ...

সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

07:03:20 PM

মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM