Bartaman Patrika
বিকিকিনি
 

ইমামি হেলদি অ্যান্ড টেস্টি মন্ত্র মশলা  

ইমামি গ্রুপের ইমামি অ্যাগ্রোটেক লিমিটেড এবার মশলার বাজারে প্রবেশ করল। নতুন ব্র্যান্ডের নাম দেওয়া হয়েছে ‘ইমামি হেলদি অ্যান্ড টেস্টি মন্ত্র মশলা’। নতুন এই ব্র্যান্ডের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী অনন্যা চট্টোপাধ্যায়, ইমামি গ্রুপের ডিরেক্টর আদিত্য ভি আগরওয়াল, মণীশ গোয়েঙ্কা প্রমুখ। উল্লেখ্য, নতুন এই ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসাডারও হলেন অনন্যা।
‘ইমামি হেলদি অ্যান্ড টেস্টি মন্ত্র মশলা’-র এই রেঞ্জে মোট ১২টি প্রোডাক্ট রয়েছে। প্রোডাক্টগুলি হল— হলুদ, লংকা, জিরে, ধনে, চিকেন মশলা, মিট মশলা, ডালনা মশলা, মালাইকারি মশলা, শাহি গরম মশলা, ইন্ডিয়ান টেস্টমেকার, চাইনিজ টেস্টমেকার এবং ইতালিয়ান টেস্টমেকার। প্রোডাক্টগুলি এখন সব দোকানে পাওয়া যাচ্ছে। অনুষ্ঠানে আদিত্যবাবু বলেন, সংস্থার পরিকল্পনা রয়েছে আগামী এক থেকে দেড় বছরের মধ্যে সারা ভারতের মশলার বাজারে ইমামি হেলদি অ্যান্ড টেস্টি মন্ত্র মশলাকে তুলে ধরার। আপাতত সংস্থার হলদিয়ার প্লান্ট থেকে মশলা উৎপাদন করা হচ্ছে। পরে আরও কয়েকটি জায়গা থেকে উৎপাদনের পরিকল্পনা রয়েছে বলেন জানিয়েছে মণীশবাবু।  
24th  August, 2019
পুস্তক সমাচার

যে গ্রন্থের পঁচিশতম সংস্করণ হতে চলেছে সেটি যে হৃদয় হরণকারী হবে সে তো বলাই বাহুল্য। কিন্তু আমার ক্ষেত্রে যা হল, বইটি হাতে পাওয়া মাত্র পাতা ওল্টাচ্ছিলাম কখন যে পড়তে শুরু করেছি বুঝতেই পারিনি। হঠাৎ পা’টা টনটন করায় সম্বিৎ ফিরল। দাঁড়িয়ে দাঁড়িয়ে পড়তে পড়তে একান্ন পাতায় পৌঁছে গিয়েছি।
বিশদ

15th  February, 2020
শ্রীহরির অলঙ্কার

সম্প্রতি দেশপ্রিয় পার্কের উল্টোদিকে রাসবিহারী অ্যাভেনিউয়ের মোড়ে দেশাই কমার্শিয়াল বিল্ডিংয়ের ফোর্থ ও ফিফথ ফ্লোর জুড়ে শুরু হয়েছে অলঙ্কারের উৎসব। খুলেছে কসটিউম জুয়েলারি, জাঙ্ক জুয়েলারি ও গোল্ড প্লেটেড জুয়েলারির বৃহত্তম বিপণী ‘শ্রীহরি’। ২০১২ সাল থেকেই ‘শ্রীহরি’ ব্র্যান্ডের গয়না পা রেখেছে অলঙ্কার জগতে। 
বিশদ

15th  February, 2020
জমজমাট সুভাষ মেলা 

পূর্ব কলকাতার কাঁকুড়গাছি এলাকার রাস্তা ঝকঝকে আলোয় আলোকিত। রাস্তা জুড়ে মানুষের ঢল একেবারে ঠাকুর দেখার মতো। কারণ শুরু হয়ে গেছে সুভাষ মেলা ২০২০। পূর্ব কলকাতা সুভাষ মেলা কমিটি আয়োজিত এই মেলা এ বছর ৪৯তম বর্ষে পড়ল। প্রতি বছর নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে শুরু হয় এই মেলা।  
বিশদ

15th  February, 2020
ওঙ্কারনাথদেবের শুভ আবির্ভাব উৎসব 

অনন্তশ্রী ঠাকুর সীতারামদাস ওঙ্কারনাথদেবের শুভ আবির্ভাব উৎসব উপলক্ষে ডানলপ মহামিলন মঠে অখিল ভারত জয়গুরু সম্প্রদায়ের পক্ষ থেকে ১৩, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি ধর্মোমহোৎসব, ধর্মীয় সংগীত ও ধর্মসভার আয়োজন করা হয়েছে। ১৩ তারিখ বৃহস্পতিবার বেদপাঠ ও গুরুপূজ্যা প্রার্থনা দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। 
বিশদ

15th  February, 2020
পোশাকীর ভ্যালেন্টাইন সেল 

ভ্যালেন্টাইন’স ডে উপলক্ষ্যে ১৪-১৬ ফেব্রুয়ারি পর্যন্ত অভিসার শপিং মলে পোশাকী আয়োজন করেছে একটি সেলের। এখানে ২০ শতাংশ ছাড়ে পাওয়া যাবে তসরের পোশাক। এছাড়া হস্তশিল্প, ব্যাগ, গয়নার প্রভৃতির ওপর থাকছে ১০-১৫ শতাংশ ছাড়। 
বিশদ

15th  February, 2020
গ্রেট ইন্ডিয়ান কুলিনারি চ্যালেঞ্জ

এনআইপিএস হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট আয়োজন করেছিল ‘দ্য গ্রেট ইন্ডিয়ান কুলিনারি চ্যালেঞ্জ’ প্রতিযোগিতার। প্রফেশনাল এবং হোটেল ম্যানেজমেন্ট পাঠরত ছাত্রছাত্রী উভয় ধরনের প্রতিযোগীরাই অংশ নিয়েছিলেন এতে। 
বিশদ

15th  February, 2020
বিটসের ওয়েবসাইট 

বিটস ইভেন্টস কলকাতার সাংস্কৃতিক জগতে একটি পরিচিত নাম। অনেক অমূল্য সাংস্কৃতিক সন্ধ্যা তারা উপহার দিয়েছে শহরবাসীকে। অমিতকুমার, লোপামুদ্রা মিত্র, রূপঙ্কর বাগচী প্রমুখ সঙ্গীতশিল্পীদের দিয়ে ফাংশান করিয়েছে। 
বিশদ

15th  February, 2020
কলকাতায় নতুন ফিটনেস সেন্টার

হৃতিক রোশন, জন আব্রাহাম, রণবীর সিং, অর্জুন কাপুরের মত বলিউড স্টারদের সুঠাম চেহারার জন্য ক্রিস গেথিন জিম (কে জি জি)-র বিশেষ ভূমিকা রয়েছে। ফিজিক গ্লোবাল-এর অংশ এই কে জি জি গত ২৫ জানুয়ারি সল্টলেকে তাদের ফিটনেস সেন্টার চালু করেছে। প্রায় সাড়ে এগারো হাজার ফুট জায়গাজুড়ে সেন্টারটি সাজানো। 
বিশদ

15th  February, 2020
মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান 

সম্প্রতি রথীন্দ্র মঞ্চে রবীন্দ্রভারতী সোসাইটির ৭৪ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছিল। রীতি অনুযায়ী, এবছরেও সম্বর্ধিত করা হয় বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব রুদ্রপ্রসাদ সেনগুপ্ত ও প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাকে। 
বিশদ

15th  February, 2020
গোদরেজের মোবাইল নিয়ন্ত্রিত সুগন্ধি 

গোদরেজ এয়ার একটি অভিনব প্রোডাক্ট বাজারে এনেছে। প্রোডাক্টির নাম গোদরেজ এয়ার স্মার্ট ম্যাটিক। সংস্থার মতে, ভারতে এটিই প্রথম মোবাইল নিয়ন্ত্রিত স্মার্ট হোম ফ্র্যাগনেন্স। অর্থাৎ ডিভাইসটির সঙ্গে ব্লুটুথের মাধ্যমে সংযোগ করে ইচ্ছে মতো সুগন্ধিটিকে ব্যবহার করা যাবে।  
বিশদ

15th  February, 2020
জেআইএস গ্রুপের অনুষ্ঠান 

জেআইএস গ্রুপের প্রতিষ্ঠাতা সর্দার যোধ সিংয়ের জন্মশতবর্ষ উপলক্ষে পশ্চিমঙ্গ সার্কেলের মুখ্য পোস্টমাস্টার জেনারেল একটি বিশেষ স্ট্যাম্পের উদ্বোধন করেন। গত ১ ফেব্রুয়ারি প্রতিষ্ঠাতার জন্মদিনে সোদপুরের গুরু নানক কলেজ ক্যাম্পাসে তাঁর স্মরণে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
বিশদ

15th  February, 2020
সেনকোর ফেস্টিভ্যাল অব লাভ 

ভ্যালেনটাইন’স ডে উপলক্ষ্যে গয়নাপ্রেমী মানুষদের গয়না কেনার চমকপ্রদ অভিজ্ঞতা দেওয়ার উদ্দেশে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস তাদের প্রথম হালকা গয়নার দোকান ‘এভারলাইট’-এর দ্বার উন্মুক্ত করল। সংস্থার কর্ণধার শুভঙ্কর সেন এর দ্বারোদ্ঘাটন করেন। 
বিশদ

15th  February, 2020
বিশেষ খবর 

বইমেলায় ছোটদের নিয়ে স্টল
এবারও ওয়েস্ট বেঙ্গল কমিশন ফর প্রোটেকশন অব চাইল্ড রাইট (ডবলুবিসিপিসিআর) বইমেলায় ছোটদের জন্য একটি স্টল দিয়েছে। স্টলটির উদ্বোধন করেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। উপস্থিত ছিলেন অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী, সঙ্গীতশিল্পী সুরজিৎ চট্টোপাধ্যায় প্রমুখ। 
বিশদ

08th  February, 2020
প্রদর্শনী সংবাদ 

 নারীসেবা সংঘের ৪৪তম বসন্ত উৎসব শুরু হয়েছে গত ৭ ফেব্রুয়ারি। উৎসব চলবে আগামীকাল পর্যন্ত। এখানে প্রায় ৩৫০টি স্টল রয়েছে। নারীসেবা সংঘের নিজস্ব স্টলে পাওয়া যাবে কাঁথা, বাটিক, উলেন গার্মেন্ট, বিভিন্ন ধরনের খাবার প্রভৃতি। 
বিশদ

08th  February, 2020
একনজরে
অভিমন্যু মাহাত, বারাকপুর, বিএনএ: বারাকপুর লোকসভা এলাকার ৮টি পুরসভায় ভোট নিয়ে দোলাচলে শাসকদলের নেতারা। তাই ওইসব এলাকায় পুরভোটের প্রস্তুতি জোরকদমে হচ্ছে না। একটু ঢিমে তালে চলছেন নেতারা। সূত্রের খবর, পুরভোট নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই বারাকপুর কর্পোরেশনের নোটিফিকেশন হয়ে যাবে।  ...

বিএনএ, বহরমপুর: প্রেমিকাকে বাড়িতে ডেকে এনে গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে প্রেমিকের বাড়ির লোকজনদের বিরুদ্ধে। মঙ্গলবার রঘুনাথগঞ্জের কেওড়াপাড়া এলাকার এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে। ওই যুবতী জঙ্গিপুর মহকুমা হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠনকে স্বীকৃতি দিতে নারাজ উপাচার্য। তাঁর এই ভূমিকার প্রতিবাদ জানিয়েছে অধ্যাপক সংগঠন অ্যাবুটা। এই মর্মে তারা উপাচার্যকে প্রতিবাদপত্রও পাঠিয়েছে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৭৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের জন্ম
১৬৩০: মারাঠারাজ ছত্রপতি শিবাজির জন্ম
১৮৬১: দক্ষিণেশ্বরে কালীমন্দিরের প্রতিষ্ঠাতা রানি রাসমণির মৃত্যু
১৮৯১: দৈনিক হিসেবে প্রকাশিত হল অমৃতবাজার পত্রিকা
১৯১৫ : ভারতীয় রাজনীতিবিদ গোপালকৃষ্ণ গোখলের মৃত্যু
১৯৭৮: রবীন্দ্রসংগীত শিল্পী পঙ্কজকুমার মল্লিকের মৃত্যু
১৯৮৬: কম্পিউটার রিজার্ভেশন ব্যবস্থা চালু করল রেল





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯১.২৪ টাকা ৯৪.৫৬ টাকা
ইউরো ৭৫.৯২ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (মাঘ কৃষ্ণপক্ষ) একাদশী ২২/১১ দিবা ৩/৩। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৫/৩১/৪, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদায়াবধী। বারবেলা ৯/০ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, একাদশী ২৭/৪২/৫৮ সন্ধ্যা ৫/১৮/৩৯। মূলা ৬/২৭/৫৬ দিবা ৮/৪৮/৩৮। সূ উ ৬/১৩/২৮, অ ৫/২৯/৫৬। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/১৩ মধ্যে। কালবেলা ৯/২/৩৫ গতে ১০/২৭/৮ মধ্যে। কালরাত্রি ৩/২/৩৫ গতে ৪/৩৮/২ মধ্যে।
২৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
দক্ষিণ ২৪ পরগনার কুলপিতে দোকানে আগুন 
গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লাগল দক্ষিণ ২৪ পরগনার কুলপির শ্যামবসুর ...বিশদ

10:39:35 AM

সেভকে বাস দুর্ঘটনা, জখম বেশ কয়েকজন 
শিলিগুড়ি থেকে জয়গাঁ যাওয়ার পথে সেভকের কাছে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী ...বিশদ

10:33:22 AM

বোলপুরে পঞ্চায়েত অফিসের সামনে বোমা উদ্ধার 
বোলপুর থানার অন্তর্গত সিয়ান মুলুক পঞ্চায়েত অফিসের গেটের সামনের রাস্তায় ...বিশদ

10:19:20 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইম। ...বিশদ

10:04:38 AM

বন্দর এলাকায় বাইক দুর্ঘটনায় জখম ২ 

09:41:00 AM

কালীঘাটে গাছ ভেঙে পড়ে জখম যুবক 

09:40:00 AM