Bartaman Patrika
বিকিকিনি
 

বর্ণময় ফ্যাশন শো 

পার্ক হোটেলের অ্যাকোয়াতে হয়ে গেল এক বর্ণময় ফ্যাশন শো। মনসুন ওয়েডিং কালেকশন নামে এই ফ্যাশন শো-তে এই সময়ের ব্রাইডাল কালেকশনকে তুলে ধরা হয়। এই শো-র তিনটি সেগমেন্ট ছিল— এনগেজমেন্ট, সঙ্গীত, ব্রাইডাল। ডিজাইনার প্রিয়াঙ্কা সিং তাঁর ব্রাইডাল কালেকশন এখানে ফোকাস করেন। প্রথম সেগমেন্ট ছিল এনগেজমেন্ট। এই রাউন্ডে মডেল সুন্দরীদের পিওর অরগেঞ্জার ওপর হ্যান্ডওয়ার্ক করা
পিওর সরোস্কির প্লেসমেন্টওয়ার্কের শাড়িতে দেখা যায়। কানে ছিল বড় শ্যান্ডেলিয়ার। শাড়ির কালার প্যালেট গ্রে, পিংক, হোয়াইট,
মভ ইত্যাদি। পুরুষ মডেলদের ডার্ক ব্লু, মিডনাইট ব্লু, গ্রিন, পিংক ইত্যাদি কালারের সাক্সিডো-তে দেখা যায়।
দ্বিতীয় রাউন্ড ছিল সঙ্গীত। অবাঙালিদের বিয়েতে সঙ্গীতের প্রাধান্য থাকে খুব বেশি। জরিওয়ার্কের মিক্স কালারের লেহেঙ্গা এক্ষেত্রে বেশি চোখে পড়ে। মিক্স কালার হলেও প্যাস্টেল শেডও দেখা যায়। প্রতিটি লেহেঙ্গাতে ছিল হ্যান্ডওয়ার্ক। ব্লাউজে ভ্যারিয়েশন ছিল। কোনওটা অফ শোল্ডার আবার কোনওটায় ছিল ওয়ান শোল্ডার। ছিল ফ্রিল দেওয়া দোপাট্টা। যেহেতু এখন ফ্যাশনে জুয়েলারির ব্যবহার কম হয় তাই এই সেগমেন্টে মেয়েদের শুধুমাত্র কানের দুল নজরে পড়ে। পুরুষদের পরনে ছিল ধুতি পাঞ্জাবি, পাজামা-পাঞ্জাবির ওপর প্যাস্টেল কালারের প্রিন্টেড ব্লেজার। আবার পাঠানি স্যুটের ওপর প্রিন্টেড ব্লেজারও নজর কাড়ে।
তৃতীয় এবং শেষ রাউন্ড ছিল ব্রাইডাল, তাই এক্ষেত্রে রেড, গ্রিন, মিন্ট, হোয়াইট ইত্যাদি কালারের লেহেঙ্গা পরে মডেলরা র‌্যাম্পে হাঁটেন। এক্ষেত্রে স্টাইলিং জুয়েলারিও পরানো হয়। শো স্টপার ছিলেন মিসেস ইন্ডিয়া ইন্টারন্যাশনাল তথা মডেল অভিনেত্রী রিচা শর্মা। তাঁকে হোয়াইট পিংক কম্বিনেশনের হ্যান্ডওয়ার্ক করা এমব্রয়ডারির লেহেঙ্গাতে দেখা যায়। গয়নার ক্ষেত্রে ছিল স্টাইলিং ব্রাইডাল জুয়েলারি যেমন— গলায় চোকার, রানিহার, হাতে চূড়, মাথায় মাংটিকা, নাকে নথ। এই সেগমেন্টে পুরুষদের হোয়াইট, পিংক, গোল্ডেন ইত্যাদি কালারের শেরওয়ানিতে দেখা যায়।
মহিলা ও পুরুষদের পোশাকের মেটিরিয়ালের ক্ষেত্রে বেশিরভাগ পিওর সিল্ক ব্যবহার করা হয়েছে। সম্পূর্ণ শো কিউরেট করেন কৌশিক রজত। মেকআপ সম্পর্কে জিজ্ঞাসা করতেই মেকআপ আর্টিস্ট কৌশিক বলেন, মেয়েদের ক্ষেত্রে নিট, প্রিটি মেকআপ ছিল। চোখের ওপরে পিংক সিলভার আইশ্যাডো ব্যবহার করা হয়েছে এবং ঠোঁটে লিপস্টিকের কালার ডার্ক রেড। হেয়ার স্টাইলের ক্ষেত্রে মিডিল পাটিং এবং ফিশবান করে বা ঘাড়ের কাছে বান করে তার মধ্যে বেলকুঁড়ির ফুল ব্যবহার করা হয়েছে।’ স্টাইলিস্ট রজত জানান, ‘যেহেতু ডিজাইনার তার ব্রাইডাল কালেকশনকে ফোকাস করেছেন স্টাইলিং-এর ক্ষেত্রে তাই গয়নার ব্যবহার কম করা হয়েছে। আর এখন তো ‘লেস জুয়েলারি’ ফ্যাশনে ইন’। কথার রেশ টেনে পুরুষদের মেকআপ প্রসঙ্গে মেকআপ আর্টিস্ট কৌশিক মিষ্টি হেসে বলেন, ‘পুরুষদের ক্ষেত্রে এখন ষাটের দশকের লুক খুব ইন। তাই ষাটের দশকের পুরুষদের পাফ হেয়ার করা হয়েছে। সেইসঙ্গে মেকআপে আছে নিট এবং ক্লিন লুক।’ সব মিলিয়ে এদিনের ফ্যাশন শো সর্বাঙ্গসুন্দর হয়ে ওঠেছিল।
ছবি: সুফল ভট্টাচার্য 
03rd  August, 2019
নানা রঙের নবনীতা 

‘নানা রঙের নবনীতা’ যখন হাতে পেলাম তখন লেখিকা পাড়ি দিয়েছেন অনন্ত আকাশে। হয়তো সেখানে রঙের খেলায় মেতে আছেন মনের খুশিতে। মানুষটাই যে ছিলেন এমন রঙিন, প্রাণপ্রাচুর্যে ভরপুর। বিদুষী লেখিকার লেখনীতে ছিল মননের দীপ্তি, কৌতুকের রামধনু আর প্রাঞ্জল ভাষায় ছিল মুখর ঝরনা।  
বিশদ

জমে উঠেছে নালে ঝোলে খাদ্য উৎসব 

ভোজনরসিকদের জন্য ভালো খবর। দমদমে চলছে নালে ঝোলে খাদ্য উৎসব। গত ১৭ জানুয়ারি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী বিদ্যা বালন, মন্ত্রী ব্রাত্য বসু ও জ্যোতিপ্রিয় মল্লিক, সংসদ সদস্য সৌগত রায়, বিধায়ক পার্থ ভৌমিক, দক্ষিণ দমদম পৌরসভার চেয়ারম্যান পাচু রায় প্রমুখ।
বিশদ

মুখরোচক ৭০ 

১৯৫০-এ পথ চলা শুরু। সত্তরে বিশ্বের দরবারে পা রেখেছে মুখরোচক। সাফল্যের চাবিকাঠি কী? অন্বেষণে সোমা লাহিড়ী। 
বিশদ

ব্লেন্ডারস প্রাইড ফ্যাশন ট্যুর ২০২০
অনামিকার অসাধারণ কালেকশন 

২২ জানুয়ারি রয়্যাল ক্যালকাটা গলফ ক্লাবে হয়ে গেল ব্লেন্ডারস প্রাইড ফ্যাশন ট্যুর ২০২০। এই ট্যুরে ফ্যাশন ডিজাইনার অনামিকা খান্নার চোখ ধাঁধানো কালেকশন নজর কাড়ল। ফ্যাশন শো শুরুর আগে অনামিকা খান্নার মুখোমুখি চৈতালি দত্ত। 
বিশদ

প্রদর্শনী সংবাদ 

দিশারী ফ্যাশন অ্যান্ড লাইফস্টাইল নামে একটি প্রদর্শনী ও সেলের আয়োজন করেছে। আজ শেষদিন। এখানে তসর, সিল্ক, কটন ও হ্যান্ডলুম, কুর্তি, লখনউ চিকন কুর্তি, প্যালাজো, হোমডেকর, ট্যাপারওয়্যায়ার ও জুয়েলারির অফুরন্ত সম্ভার রয়েছে।  
বিশদ

18th  January, 2020
পাটুলি উৎসব 

১০১ নং ওয়ার্ডের পৌরপ্রতিনিধি বাপ্পাদিত্য দাশগুপ্তর পৌরহিত্যে ২৬ থেকে ২৯ শে ডিসেম্বর পাটুলি উপনগরী উদ্যানে অনুষ্ঠিত হল পাটুলি উৎসব। উপস্থিত ছিলেন মন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, সাংসদ সুভাশিস চক্রবর্তী, মেয়র পারিষদ দেবাশিস কুমার প্রমুখ। 
বিশদ

18th  January, 2020
অ্যাবিড ইন্টেরিয়র্স ২০২০  

প্রতিবারের মতো এবারও অ্যাবিড (এবিআইডি) একটি জমজমাট প্রদর্শনীর আয়োজন করেছে। গত ১৭ জানুয়ারি সায়েন্স সিটিতে পূর্ব ভারতের অন্যতম বড় এই প্রদর্শনীটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। 
বিশদ

18th  January, 2020
বিয়িং স্ট্রং ফিটনেস স্টুডিও 

বিয়িং স্ট্রং ফিটনেস স্টুডিও সাদার্ন অ্যাভেনিউতে একটি সেন্টার খলেছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা সোহম, সংস্থার দুই প্রধান নাহিদা খানুম ও স্বস্তিকা শর্মা প্রমুখ। এখানে প্রশিক্ষণ দেবেন কে-১১ এবং এ সি ই সার্টিফায়েড প্রশিক্ষক। 
বিশদ

18th  January, 2020
শ্রীরামপুরে নতুন টাউনশিপ 

প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীন একটি অত্যাধুনিক টাউনশিপ তৈরি করবে অ্যালকভ রিয়ালিটি। প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘নিউ কলকাতা-সঙ্গম’। শ্রীরামপুরে গঙ্গার পাশে ১৯ একর জায়গার ওপর আবাসন প্রকল্পটি গড়ে উঠবে। টাউনশিপটিতে প্রয়াগ, সঙ্গম ও ত্রিবেনী নামে তিনটি ফেজ থাকবে।  
বিশদ

18th  January, 2020
সম্মানিত শালিনী ভগত 

কলকাতার বিশিষ্ট কসমেটোলজিস্ট এবং উদ্যোগপতি দোলা শালিনী ভগত সম্প্রতি আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছেন। ‘গ্লোবাল বিজনেস অপারচুনিটি ইন ব্যাংকক’ সামিটে তাঁর হাতে ‘ইন্টারন্যশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড ফর বিউটি অ্যান্ড স্যালোন’ সম্মান তুলে দেওয়া হয়।  
বিশদ

18th  January, 2020
মহারাষ্ট্র পর্যটনের রোড শো 

সম্প্রতি মহারাষ্ট্র পর্যটন দপ্তর দেশব্যাপী প্রচারের জন্য বিশেষ রোড শোয়ের কমসূচি নিয়েছে। সেই কর্মসূচির প্রথম রোড শো হয় কলকাতায় গত ৩০ নভেম্বর। রোড শো-এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহারাষ্ট্র পর্যটন দপ্তরের ডিরেক্টর দিলীপ গাওয়াড়ে, ডেপুটি ডিরেক্টর শ্রীমন্ত হারকর প্রমুখ।  
বিশদ

18th  January, 2020
বিয়ের শপিংয়ে আদি ঢাকেশ্বরী 

বিয়ের কেনাকাটার জন্য আদি ঢাকেশ্বরী কলেজ স্ট্রিট আপনার সেরা ঠিকানা হতে পারে। এদের বিয়ের কালেকশন অসাধারণ। একেবারে ট্রেন্ডি ডিজাইন ও রঙে অনেক রকমের শাড়ি পেয়ে যাবেন। বেনারসি, কাঞ্জিভরম, পৈথানি, কাঁথা স্টিচ, বালুচরি, ইক্কত, ওপারা কাতান, পিওর গাদোয়াল, ঢাকাই, বাংলার তাঁত প্রভৃতির চোখ ধাঁধানো সম্ভার রয়েছে।  
বিশদ

18th  January, 2020
তানিষ্কের নতুন স্টোর  

তানিষ্ক কলকাতায় আরও একটি নতুন স্টোর খুলল। এটি সংস্থার ১২তম স্টোর। গত ১৪ জানুয়ারি নিউটাউন রাজারহাটে স্টোরটি উদ্বোধন করেন টাইটান কোম্পানি লিমিটেডের জুয়েলারি ডিভিশনের রিটেল ও মার্কেটিংয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সন্দীপ কুলহাল্লি। 
বিশদ

18th  January, 2020
পুস্তক সমাচার  

রাজনৈতিক পটভূমিতে লেখা প্রেমের উপন্যাস এ বাংলায় নেহাত কম নেই। দেবল দেববর্মার ‘দিন ফুরিয়ে রাত্রি’-ও সেই একই গোত্রের উপন্যাস। কলেবরে বৃহৎ। প্রায় তিনশো পাতার এই বইয়ে প্রথম স্বাধীনতা দিবস থেকে শুরু করে চীনের ভারত আক্রমণ পর্যন্ত অর্থাৎ প্রায় দু’ দশক সময়কে ধরা হয়েছে অত্যন্ত কুশলী কলমে। 
বিশদ

11th  January, 2020
একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: সংঘাতের আবহেই কি আগামীকাল রবিবার সাধারণতন্ত্র দিবসে রাজ্যপাল জগদীপ ধনকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হতে চলেছেন? সাংবিধানিক রীতি ও সৌজন্যের কারণেই কি তাঁদের দু’জনকে কাল পাশাপাশি দেখা যাবে? ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: দক্ষিণবঙ্গ থেকে ভোজ্য তেল নিয়ে এসে কালিয়াচকের ডাঙা এলাকায় একটি গোডাইনে মজুত করেছিল পাচারকারীরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তার কিছুক্ষণের মধ্যেই সেই তেল পাচারকারী লরির চালক ও খালাসিকে গ্রেপ্তার করে পুলিস।  ...

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে খবর পেয়ে বড়ঞা থানার শ্রীরামপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সাদ্দাম শেখ। ওই গ্রামেই তার বাড়ি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎপাদন কম থাকায় দাম বাড়ছে হু হু করে। সেকারণেই কুমোরটুলিতে শোলার বদলে সরস্বতী প্রতিমার সাজে ব্যবহার বাড়ছে জরির অলঙ্কারের। মৃৎশিল্পীদের কথায়, প্রতিমা তৈরির সরঞ্জামের দাম লাফিয়ে বাড়ছে। এর মধ্যে যদি প্রতিমা শোলার অলঙ্কারে সাজাতে হয়, তাহলে ঢাকের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভাইরাস আতঙ্ক: চীন থেকে ফেরার পর মুম্বইয়ের হাসপাতালে বিশেষ পর্যবেক্ষণে ২ 
চীন থেকে দেশে ফেরার পর দুই ব্যক্তিকে মুম্বইয়ের সরকারি হাসপাতালে ...বিশদ

09:15:00 AM

কারিগরি শিক্ষাকর্মীদের অবস্থান বিক্ষোভে অনুমতি দিল হাইকোর্ট 
কারিগরি বা ভোকেশনাল শিক্ষার সঙ্গে যুক্ত শিক্ষক, কর্মী বা নির্দেশকদের ...বিশদ

09:10:00 AM

সরকারের প্রত্যক্ষ কর আদায় কমতে পারে, মনে করছেন আধিকারিকরা 
বৃদ্ধির হার তলানিতে। মুদ্রাস্ফীতিও মাথাচাড়া দিয়েছে। এই পরিস্থিতিতে কমতে পারে ...বিশদ

09:05:00 AM

আচমকা নোটিস দিয়ে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা পিছল

 

নির্ধারিত তারিখের মাত্র দু’দিন আগে আচমকা নোটিস দিয়ে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে ...বিশদ

09:04:52 AM

পেরিয়ারকে নিয়ে মন্তব্য: রজনীকান্তের বিরুদ্ধে মামলা খারিজ মাদ্রাজ হাইকোর্টে 
তামিলনাড়ুর যুক্তিবাদী নেতা ই ভি রামস্বামী (পেরিয়ার) সম্পর্কে বিরূপ মন্তব্য ...বিশদ

09:00:00 AM

আধার ও প্যান নম্বর জমা না দিলে কাটা হবে ২০ শতাংশ টিডিএস 
আধার ও প্যান নম্বর জমা দেননি? তাহলে কিন্তু আপনার আয়ের ...বিশদ

08:55:31 AM