Bartaman Patrika
বিকিকিনি
 

প্রদর্শনী সংবাদ 

পশ্চিমবঙ্গ বালুচরি, কাঁথা ও সিল্ক মেলা ২০১৯ শুরু হচ্ছে আজ থেকে। মেলাটি আয়োজন করেছে পশ্চিমবঙ্গ সরকারের ক্ষুদ্র, ছোট ও মাঝারি উদ্যোগ এবং বস্ত্র দপ্তর। মেলায় বালুচরি, কাঁথা ও সিল্কের অনেক ধরনের আর্কষণীয় কালেকশন পাওয়া যাবে। পূর্বাঞ্চল সংস্কৃতি কেন্দ্র, ঐকতান, আই এ ২৯০, সেক্টর-৩, সল্টলেক, কলকাতা-৯৭ ঠিকানায় মেলা চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত। খোলা থাকবে দুপুর ২টো থেকে রাত সাড়ে ৮টা। কোনও প্রবেশমূল্য নেই।
 প্রমিতি’জ কালেকশনের মনসুন সেলে সব কেনাকাটায় ২০ থেকে ৫০
শতাংশ ছাড় চলছে। তসর, সিল্ক, তাঁত, জামদানি, সুপারনেট, কোটা, চান্দেরি, মলমল, কেরালা কটনের অনেক রকমের কালেকশন পাবেন। রয়েছে কুর্তি, থ্রি পিস সালোয়ার স্যুট, ব্যাগ, বটুয়া, পাঞ্জাবিও। সবই ফ্রেশ কালেকশন। পুজো কাকেলশনেও থাকছে চমক। এক হাজার টাকার ওপর কেনাকাটায় নানা ধরনের আকর্ষণীয় উপহার পাওয়া যাবে। ছাড়ের পর দাম শুরু ৩০০ টাকা থেকে ৪৫০০ টাকা পর্যন্ত। ঠিকানা: ৩৭ সি হরিশ চ্যাটার্জি স্ট্রিট, কলকাতা-২৬,
ফোন: ৯৮৩০৯৯৫৭৩৩
 সুপ্রিয়া’জ বুটিকে পুজোর সম্ভার এসে গেছে। ডিজাইনার সুপ্রিয়া গাঙ্গুলি জানালেন তাঁর এবারের পুজো স্পেশাল লিনেন। উজ্জ্বল রঙে কন্ট্রাস্ট বর্ডার, আঁচল ও ব্লাউজ পিস। প্লেন বর্ডার, টেম্পল বর্ডার, ম্যাট জরি বর্ডার, রেশমের সূক্ষ্ম কাজ করা বর্ডার পাবেন লিনেনে। পুজো স্পেশালে রয়েছে কোয়েম্বাটুর কটন ও সিল্ক। দক্ষিণ ভারতের প্রত্যন্ত গ্রামে গিয়ে এক্সক্লুসিভ ডিজাইনের শাড়ি বোনান ডিজাইনার তাঁতশিল্পীদের দিয়ে। পাবেন কেরালা কটন, কেরালা সিল্ক, মধুপট্টম, চিরালা কটন, চেট্টিনাড কটন, রাজমন্দ্রি সিল্ক, মঙ্গলগিরি কটন ও সিল্ক, উপারা কটন ও সিল্ক। মধ্যপ্রদেশ ও ভাগলপুরের অন্যরকম উইভের তসর ও সিল্ক পাবেন। শাড়ি ছাড়াও ডিজাইনার ব্লাউজ, কুর্তি, সালোয়ার কামিজ পিস, টপ ও এক্সক্লুসিভ খেসের পাঞ্জাবি পাবেন। পুজো উপলক্ষে সব সামগ্রীতে ২০ শতাংশ ডিসকাউন্ট পাবেন। ঠিকানা: বেহালা ট্রাম ডিপো এসি মার্কেট, গ্রাউন্ড ফ্লোর, ফোন: ৯৮৩০৫৭৩৬৭৩
 সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ ১৬তম সারা ভারত বার্ষিক প্রদর্শনীর আয়োজন করেছে। প্রদর্শনীর নাম ক্রিয়েশনস। পেন্টিং, স্কাল্পচার গ্রাফিক প্রিন্ট, গ্রাফিক ডিজাইন এবং ফোটোগ্রাফি নিয়ে এই প্রদর্শনীটি হবে হবে। প্রদর্শনীটি চলছে ২ ক্যাথেড্রাল রোড, কলকাতা-২০ ঠিকানায় অ্যাকাডেমি অব ফাইন আর্টসে। উদ্বোধন হয়েছে গত ২৩ জুলাই। চলবে আগামী ২৯ জুলাই পর্যন্ত। প্রদর্শনীতে স্থান পাওয়া প্রতিটি শিল্পকর্মই দেখবার মতো। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা।
 ইম্প্রেশন অব বারানসি ঘাট নামে একটি একক প্রদর্শনী শুরু হবে আগামী ৬ আগস্ট। এটি শিল্পী সমীরণ সরকারের নবম একক প্রদর্শনী। ২ ক্যাথেড্রাল রোড, কলকাতা-৭১ ঠিকানায় অ্যাকাডেমি অব ফাইন আর্টসের ওয়েস্ট গ্যালারিতে প্রদর্শনীটি চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশিষ্টজনেরা। প্রদর্শনী রোজ দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।
 মাইন্ডস ইন ব্লুম ১০ ও ১১ ফোটোগ্রাফি শিক্ষায় অ্যাকাডেমি অব ক্রিয়েটিভ আর্ট আগামী ৪ আগস্ট ১২ বছর পূর্ণ করছে। এই উপলক্ষে তারা পরপর দুটি আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। মাইন্ডস ইন ব্লুম ১০ এর আমন্ত্রিত আলোকচিত্রীদের ছবি এখানে সস্থান পাবে। প্রদর্শনীটি হবে আগামী ৪ আগস্ট থেকে ১০ আগস্ট। এখানে ৩৪জন আলোকচিত্রশিল্পীর সেরা শিল্পকর্ম প্রদর্শিত হবে। দ্বিতীয় প্রদর্শনীটি হবে আগামী ১১ আগস্ট থেকে ১৯ আগস্ট। এখানে মাইন্ডস ইন ব্লুম ১১ অ্যাকাডেমি অব ক্রিয়েটিভ আর্টের ছাত্রছত্রী ও প্রাক্তনীদের ছবি নিয়ে এই প্রদর্শনী হবে। ৩/২এ চন্দ্রনাথ চ্যাটার্জি স্ট্রিট, কলকাতা-২৫ ঠিকানায় প্রদর্শনী দুটি খোলা থাকবে বিকেল তিনটে থেকে রাত ৮টা পর্যন্ত। 
27th  July, 2019
বিবা’র করবা চৌথ কালেকশন 

ফ্যাশনেবল পোশাক প্রস্ততকারী সংস্থা বিবা করবা চৌথ উপলক্ষে বিবাহিত মহিলাদের জন্য বিশেষ কালেকশন নিয়ে এসেছে। তবে শুধু পোশাক নয়, রয়েছে রকমারি গয়নাও।  বিশদ

19th  October, 2019
ময়দানে বাজি বাজার 

ময়দানে বাজি বাজার বসবে ২২ অক্টোবর থেকে ২৮ অক্টোবর। কেমন দামে কী ধরনের বাজি পাবেন তার বিস্তারিত খবর দিচ্ছেন পাপিয়া মণ্ডল।   বিশদ

19th  October, 2019
অসাধারণ হওয়ার সুযোগ দিচ্ছে
কিং কুইন কনটেস্ট

প্রত্যেক মানুষের মধ্যেই সুপ্ত থাকে এমন কিছু গুণ যা উপযুক্ত জল হাওয়া পেলে এবং একটু যত্নে লালিত হলে বিকশিত হয় ফুলে ফলে পাতায় লতায়। সেই শোভায় আকৃষ্ট হয় মানুষ। সাধারণ থেকে অসাধারণ হয়ে ওঠার সুযোগ করে দিচ্ছে লঞ্চার্জ আয়োজিত ‘কিং কুইন কনটেস্ট’।  
বিশদ

19th  October, 2019
সিকো ঘড়ি ও গডজিলা 

গডজিলা সিনেমাটার কথা নিশ্চয়ই অনেকের মনে আছে। জাপানে তৈরি এই ছবিতে দেখা গিয়েছিল বিশাল আয়তনের এক ড্রাগনকে, যার নাম ছিল গডজিলা। সেই গডজিলা এবছর ৬৫তম জন্মদিন পালন করতে চলেছে আর তার সঙ্গেই পালিত হতে চলেছে সিকো ঘড়ি সংস্থার স্প্রিং ড্রাইভের ২০তম জন্মবার্ষিকী। 
বিশদ

19th  October, 2019
ওকায়ার ব্র্যান্ড অ্যামবাসাডর রণবীর  

বলিউডের রংচঙে এবং হইহল্লাপ্রিয় তারকা রণবীর সিংকে তাদের ব্র্যান্ড অ্যামবাসাডর করল ওকায়া পাওয়ার গ্রুপ। এর ফলে ওকায়ার সমস্ত পণ্যের বিজ্ঞাপণে দেখা যেতে পারে রণবীরকে। এই মুহূর্তে ভারতীয় তরুণদের চোখের মণি এই বলিউডি সুপারস্টার। 
বিশদ

19th  October, 2019
পুজোর ছন্দে মাতো আনন্দে 

ডলার ইন্ডাস্ট্রিজ দশম বারের জন্য নিয়ে এল ‘পুজোর ছন্দে মাতো আনন্দে’। তারা দুর্গাপুজোর সেরা ধুনুচি নাচিয়ে, ঢাকি ও শঙ্খ বাজিয়েকে সম্মানিত করল। এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে হাজির ছিলেন ‘সত্যান্বেষী ব্যোমকেশ ’ ছবির অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ, আয়ুষী তালুকদার প্রমুখ। 
বিশদ

19th  October, 2019
দেওয়ালিতে তানিষ্কের আকর্ষণীয় অফার 

উৎসবের মরসুমে তানিষ্ক দিচ্ছে দারুণ অফার। এই অফারে ক্রেতারা পছন্দের সোনার গয়নার মজুরিতে এবং হীরের গয়নার দামে ২৫ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন। দেওয়ালিতে তানিষ্ক ‘বীরাসত’ নামে একটি বিশেষ কালেকশনও নিয়ে এসেছে। এই কালেকশননে সোনা, কাচের কুন্দন ও পোলকি কুন্দনের ও সূক্ষ্ম ও বিশেষ ধরনের নিখুঁত কাজ পাবেন।  
বিশদ

19th  October, 2019
আইটিসি’র ডার্ক মিল্ক চকোলেট 

আইটিসি লিমিটেডের লাক্সারি চকোলেট ব্র্যান্ড ফ্যাবেল, ফ্যাবেল ডার্ক গিয়ান্ডুজা নামে একটি লোভনীয় ডার্ক মিল্ক চকোলেট এনেছে। মিল্ক চকোলেট এবং রুবি চকোলেটের মিশ্রণে সুস্বাদু এই চকোলেটটি তৈরি করা হয়েছে। এটি উৎসব দিনে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য বেশ ভালো। 
বিশদ

19th  October, 2019
শ্যামসুন্দরের চমক ভরা ধনতেরস 

শ্যামসুন্দর কোং জুয়েলার্সের ‘চমক ভরা ধনতেরস’ অফার শুরু হচ্ছে আগামীকাল থেকে। চলবে আগামী ২৭ অক্টোবর পর্যন্ত। ‘চমক ভরা ধনতেরস’ অফারটি উদ্বোধন করেন অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায় ও সুচন্দ্রা ভানিয়া। 
বিশদ

19th  October, 2019
গোকুলশ্রী’র চকোলেট 

গোকুলশ্রী দেওয়ালি উপলক্ষে লোভনীয় স্বাদের চকোলেট বাক্স এনেছে। চকোলেট বাক্সগুলি বিভিন্ন ডিজাইন ও থিমে সাজানো হয়েছে। দেওয়ালি স্পেশাল হিসেবে চার ধরনের চকোলেট পাওয়া যাবে। সংস্থার আশা দি চন্দ্রায়ন বক্স, দি রুলেট বক্স, দি স্ট্যানডার্ড ক্র্যাকার সেট এবং দি প্লেইং কার্ড বক্স—এই চার ধরনের চকোলেট সবার ভালো লাগবে।  
বিশদ

19th  October, 2019
রাগার ফ্যাসেটস কালেকশন 

উৎসবের মরশুমে যদি স্টাইলিশ কোনও ঘড়ি কেনার পরিকল্পনা থাকে তাহলে টাইটান রাগার এক্সক্লুসিভ ফ্যাসেটস কালেকশনের কথা ভাবতে পারেন। এই ঘড়ি আলাদা করে নজর কাড়বে। সব বয়সি মহিলাদের ফ্যাশনের কথা মাথায় রেখে কালেকশনটি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। 
বিশদ

19th  October, 2019
নতুন রূপে স্টিল জংশন 

নতুন রূপে সেজেছে ‘স্টিল জংশন’। সম্প্রতি সৈয়দ আমির আলি অ্যাভিনিউতে স্টিল জংশনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা মীর ও টাটা অ্যাগ্রিকো এবং রিটেলের প্রধান রাহুল মিশ্র। 
বিশদ

19th  October, 2019
কল্যাণ জুয়েলার্সের অফার 

দেওয়ালিতে কেনাকাটায় ধামাকা অফার দিচ্ছে কল্যাণ জুয়েলার্স। বিশ্বের যেকোনও জায়গায় কল্যাণ জুয়েলার্সের শোরুম থেকে পছন্দের গয়না কিনলে একটি করে সোনার কয়েন পাওয়া যাবে বিনামূল্যে। 
বিশদ

19th  October, 2019
মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস 

মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস দেওয়ালিতে কেনাকাটায় আকর্ষণীয় অফার দিচ্ছে। অফার শুরু হয়েছে গত ৫ অক্টোবর, চলবে ১০ নভেম্বর পর্যন্ত। অফারে ১৫ হাজার টাকা মূল্যের সোনার গয়না কিনলে একটি সোনার কয়েন বিনামূল্যে পাওয়া যাবে।  
বিশদ

19th  October, 2019
একনজরে
বিএনএ, বাঁকুড়া: ১০০ দিনের কাজের প্রকল্পের সাফল্যের খতিয়ান তুলে ধরতে দিল্লি যাচ্ছে বাঁকুড়া জেলা প্রশাসন। এরজন্য ২৪ অক্টোবর জেলা প্রশাসনের একটি টিম দিল্লির উদ্দেশে রওনা হবে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় ফের চালু হল ‘সোনি সেন্টার’। গোলপার্কে গড়িয়াহাট রোডের উপর ওই শো-রুমটি এক হাজার বর্গফুটেরও বেশি জায়গা জুড়ে খোলা হয়েছে, যেখানে সোনির ...

অভিজিৎ চৌধুরী, চন্দননগর, বিএনএ: শুধু দর্শনীয় প্রতিমা বা মণ্ডপের থিম নয়, জগদ্ধাত্রী পুজোর বিসর্জনের শোভাযাত্রার প্রতিযোগিতায় শ্রেষ্ঠ আসন ছিনিয়ে নিতেও জোর তৎপরতা শুরু হয়েছে চন্দননগরে। ...

নিজস্ব প্রতিনিধি, লন্ডন, ২২ অক্টোবর: দীপাবলির মধ্যেই কাশ্মীর ইস্যুতে ভারত-বিরোধী প্রতিবাদ মিছিলের পরিকল্পনার কড়া সমালোচনা করলেন লন্ডনের মেয়র সাদিক খান। তিনি জানিয়েছেন, এই ধরনের কোনও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭০৭— ব্রিটেনের প্রথম পার্লামেন্টে অধিবেশন শুরু হল
১৯১৭—অক্টোবর বিপ্লবের ডাক দিলেন লেনিন
১৯২৯—নিউ ইয়র্ক শেয়ার বাজারে মহামন্দার সূচনা
১৯৪৪—দ্বিতীয় বিশ্বযুদ্ধ: হাঙ্গেরি প্রবেশ করল সোভিয়েতের লাল ফৌজ
২০০২—মস্কোর থিয়েটারে হানা দিয়ে প্রায় ৭০০ দর্শককে পণবন্দি করল চেচেন জঙ্গিরা
২০১২—সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১২ টাকা ৭১.৮২ টাকা
পাউন্ড ৯০.৪৫ টাকা ৯৩.৭৬ টাকা
ইউরো ৭৭.৬৬ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৪৮/৪৩ রাত্রি ১/৯। অশ্লেষা ২৩/৫২ দিবা ৩/১৩। সূ উ ৫/৩৯/৫৭, অ ৫/২/১৯, অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৭/৫৬ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১১/২৯ মধ্যে। রাত্রি ৫/৫৪ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ২/৩১ গতে ৪/৬ মধ্যে। 
৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৩৮/৩৫/৩১ রাত্রি ৯/৬/৫৪। অশ্লেষা ১৬/২৮/৪০ দিবা ১২/১৬/১০, সূ উ ৫/৪০/৪২, অ ৫/৩/৩২, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে ও ৭/১৮ গতে ৮/২ মধ্যে ও ১০/১৪ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৬/৩৫ মধ্যে ও ৮/১৯ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ১১/২২/২ গতে ১২/৪৭/২২ মধ্যে, কালবেলা ৮/৩১/২২ গতে ৯/৫৬/২২ মধ্যে, কালরাত্রি ২/৩১/২২ গতে ৪/৬/২ মধ্যে। 
২৩ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
১৫ জানুয়ারির মধ্যে সোশ্যাল মিডিয়া নিয়ন্ত্রণে বিধি, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র 
সোশ্যাল মিডিয়াতে বিদ্বেষমূলক মন্তব্য, ফেক নিউজ, ট্রোলিং ও দেশ বিরোধী ...বিশদ

22-10-2019 - 06:43:00 PM

কংগ্রেস ছাড়লেন নভজ্যোত সিং সিধুর স্ত্রী নভজ্যোত কাউর

22-10-2019 - 04:15:00 PM

শব্দবাজির দৌরাত্ম্য রুখতে কাটোয়ায় ট্রেনে তল্লাশি আরপিএফের 
দীপাবলিতে শব্দবাজির দৌরাত্ম্য রুখতে কাটোয়া স্টেশনে একাধিক লোকাল এবং এক্সপ্রেস ...বিশদ

22-10-2019 - 03:48:03 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, বালাকোট সেক্টর সীমান্তে গোলাগুলি 

22-10-2019 - 03:33:23 PM

ইন্দাসে এলাকা দখলকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 

22-10-2019 - 03:24:00 PM

রায়গঞ্জে একটি বাড়িতে দুঃসাহসিক চুরি 
রায়গঞ্জ শহরের হালদারপাড়াতে একটি বাড়িতে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। ওই ...বিশদ

22-10-2019 - 02:36:00 PM