Bartaman Patrika
বিকিকিনি
 

 সেলের খবর

রাজঘরানা-তে মনসুন ফেস্ট: যাঁরা একটু ভিন্ন অথচ রুচিসম্মত শাড়িতে নিজেকে সাজাতে পছন্দ করেন তাঁদের কথা মাথায় রেখে ৮৭ এল পার্ক স্ট্রিট, কল-১৬— এই ঠিকানায় রাজঘরানাতে শুরু হয়েছে মনসুন ফেস্ট। প্রতিটি শাড়ি দেখতে বেশ। দামও সাধ্যের মধ্যে।
এখানে রয়েছে হ্যান্ডব্লক ফ্যান্সি কোটা শাড়ি। দাম ১৫০০-২০০০ টাকা। তবে জরি কোটা শাড়ির দাম ১০০০ টাকা থেকে দাম শুরু। এছাড়া আছে ফ্লুরোসেন্ট কালারের প্রিন্টেড কটন কোরা শাড়ি। দাম ১৩০০-১৫০০ টাকা। প্রতিদিন ব্যবহারের জন্য আছে ২০০০ টাকা দামের ঢাকাই ডিজাইনের আমেদাবাদি কটন শাড়ি। এছাড়া ওই সময়ে দিনে কিংবা রাতে পার্টি বা ঘরোয়া কোনও অনুষ্ঠানে পরার জন্য আছে হালকা ফুলকা স্মার্ট শাড়ি। যা খুবই লাইট ওয়েট অথচ গর্জিয়াস।
অলওভার রেশম উইভ করা কটন তানচই শাড়ি চোখে পড়ল। দাম ২৫০০-৩০০০ টাকা। সোবার দেখতে। রয়েছে কটন ভেঙ্কটগিরির ম্যাট ফিনিশের জরিওয়ার্কের প্যাস্টেল শেডের শাড়ি। ২৫০০-৩০০০ টাকার মধ্যে এ ধরনের শাড়ি মিলবে। এছাড়াও একই দামের মধ্যে রয়েছে ফ্লোরাল প্রিন্টেড প্যাস্টেল শেডের লিনেন শাড়ি।
উইভ করা জরি কোটা শাড়িও নজর কাড়ে। দাম ২০০০-২৫০০ টাকা। রয়েছে ২০০০ টাকার দামের মধ্যে জরির নকশি বর্ডারের সলিড কালারের ঘিচা তসর শাড়ি। শাড়ির কালার বেশ ব্রাইট যা সান্ধ্য কোনও অনুষ্ঠানে পরার জন্য আদর্শ। আবার এই দামের মধ্যে মিলবে পশমিনা প্রিন্টেড শাড়ি। যাঁরা ডিজাইনার শাড়ি পরতে পছন্দ করেন তাঁদের জন্য আছে প্যাস্টেল শেডের ২৫০০ টাকা দামের কাটওয়ার্ক শাড়ি।
৩০০০-৪০০০ টাকার মধ্যে শাড়ির ভ্যারাইটি নজর কাড়ে। কটন তসর ছাড়াও আছে অলওভার সুতোর কাজের প্যাস্টেল শেডের কোরা সিল্ক শাড়ি। আবার উইভ করা কোরা সিল্ক শাড়িও আছে। প্যাস্টেল শেডের রয়েছে লিনেন হ্যান্ডলুম শাড়ি। ৩০০০ টাকা দামের রয়েছে হোয়াইট, রেড কম্বিনেশনের ব্লক প্রিন্টেড জর্জেট শাড়ি। আবার ২৫০০-৪০০০ টাকার দামের মধ্যে ফ্লোরাল প্রিন্টেড স্পান তসর শাড়ি আছে।
তবে ৩৫০০-৫০০০ টাকার দামের মধ্যে আছে অ্যাবস্ট্র্যাক্ট প্রিন্টেড কাঁথাস্টিচ বর্ডারের কটন চান্দেরি শাড়ি। ৪০০০-৫০০০ টাকা দামের মধ্যে আছে ফ্লোরাল প্রিন্টেড চামুন্ডা শিফন শাড়ি।
তবে এই দামের মধ্যে আবার কলমকারি প্রিন্টেড চামুন্ডা সিল্ক শাড়িও আছে। ৫০০০-৬০০০ টাকা দামের মধ্যে আছে ফুলকারি প্রিন্টেড মুগা তসর শাড়ি। এছাড়া পাটলিপাল্লু স্টাইলের হ্যান্ড ব্লক প্রিন্টেড ১০০ শতাংশ পিওর তসর শাড়িও দেখতে বেশ এলিগ্যান্ট।
উল্লিখিত শাড়ির দামের ওপর এখন ২০-৫০ শতাংশ ছাড় চলছে। এছাড়া প্রতিটি শাড়িতে ব্লাউজ পিস আছে।
সময় বেলা ১১টা-রাত ৮টা।
যোগাযোগ: ৪০০৪৪৫৪৩
চৈতালি দত্ত
20th  July, 2019
প্রদর্শনী সংবাদ 

কোজাল ১৯ নামে একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে কনটেম্পোরারি আর্টিস্ট। পেন্টিংস, ভাস্কর্য ও ফোটোগ্রাফ নিয়ে প্রদর্শনীটি শুরু হবে আগামী ১৮ ডিসেম্বর। স্টার থিয়েটারের নটী বিনোদিনী মেমোরিয়াল আর্ট গ্যালারিতে প্রদর্শনীটি চলবে আগামী ২৪ ডিসেম্বর পর্যন্ত। 
বিশদ

14th  December, 2019
কমলার ক্রিসমাস বাজার 

ক্রাফট কাউন্সিল অব ইন্ডিয়া’র রিটেল স্টোর কমলায় চলছে ক্রিসমাস বাজার। আজ ক্রিসমাস বাজারের শেষদিন। বড়দিনে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য এখানে অনেক ধরনের আইটেম পেয়ে যাবেন। ছোট বড় সবার জন্য উপহারের ডালি সাজানো রয়েছে। 
বিশদ

14th  December, 2019
মাঝ আকাশে ক্রিসমাস মেনু 

এমিরেটস সব উৎসবেই কিছু না কিছু চমক দিয়ে থাকে। এবার তাদের নবতম সংযোজন, চল্লিশ হাজার ফুট উচ্চতায় মাঝ আকাশে উড়ানের যাত্রীদের ক্রিসমাস মেনু উপহার। এমিরেটসের মেনু তালিকায় লোভনীয় সব খাবারের সম্ভার রয়েছে। প্রায় পাঁচ লক্ষ বিমানযাত্রীকে সংস্থাটি এই পরিষেবা দেবে। 
বিশদ

14th  December, 2019
শরীর ঘিরে বিপত্তি 

শরীর থাকলেই অসুখ বিসুখ থাকবে এ তো জানা কথা। কিন্তু কিছু কিছু ছুটকো শারীরিক বিপত্তি আছে যেগুলো শুনতে অতটা সাংঘাতিক নয়, অথচ মানুষকে দুর্ভাবনায় ফেলে দেয়। যেমন, অ্যালার্জি কিংবা মাথাব্যাথা অথবা নাক দিয়ে রক্ত পড়া, শিশুদের পয়সা গিলে ফেলা ইত্যাদি। 
বিশদ

14th  December, 2019
নচিকেতা বিপজ্জনক আরও 

গায়ক নচিকেতা বরাবরই বিপজ্জনক। কোনও রাখঢাক নেই, মনের কথা পরিস্কার করে গানের ভাষায় বলে থাকেন। তাঁর হুলে শাসকদল হোক বা বিরোধী পক্ষ কিংবা আম জনতা সবাই সমানভাবে বিদ্ধ হন। কিন্তু লেখক নচিকেতাও যে এতটা বিপজ্জনক তা কে জানত! 
বিশদ

14th  December, 2019
বিবার শীতের কালেকশন 

ফ্যাশন ব্র্যান্ড ‘বিবা’ নিয়ে এসেছে তাদের শীত পোশাকের কালেকশন। এতে রয়েছে শাল স্যুট সেট, যার দাম ৪৫০০ টাকা। এতে আছে কাশ্মীরি ঘরানার কাজ করা কুর্তা, এক জোড়া সলিড রঙের ভিসকোস ট্যুইল ও একটি শাল।  
বিশদ

14th  December, 2019
স্পোর্টিং ওয়াকাথন 

সম্প্রতি সল্টলেকে অনুষ্ঠিত হয়ে গেল স্পোর্টিং ওয়াকাথন। এতে অংশ নিয়েছিলেন হাড় ও হাড়ের সংযোগস্থলের সমস্যা থেকে মুক্তি পাওয়া রোগীরা। সঙ্গে ছিলেন দুই জাতীয় ফুটবল খেলোয়াড় অর্ণব মণ্ডল ও অভ্র মণ্ডল। এর আয়োজক ছিল জয়েন্ট অ্যান্ড বোন কেয়ার হসপিটাল। 
বিশদ

14th  December, 2019
নামেজ ফ্ল্যাগশিপ স্টোর উদ্বোধন 

৫৬এ, রাজা বয়ন্ত রায় রোড, কলকাতা-২৯ এই ঠিকানায় ৩২০০ স্কোয়্যার ফুট জায়গা জুড়ে নামেজ এর প্রথম ফ্ল্যাগশিপ স্টোর খুলে গেল। স্টোরটির উদ্বোধন করেন অভিনেত্রী পাওলি দাম। মেঘালি বড়ুয়া লাহিড়ী, রুপালি বড়ুয়া, নমিতা দাসোরা এই ত্রয়ী এই দোকানের কর্ণধার।  
বিশদ

14th  December, 2019
ক্যাফে বি৬০-এর সঙ্গীতানুষ্ঠান  

ক্যাফে বি৬০ গত ৪ ডিসেম্বর সন্ধেবেলায় একটি বিশেষ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করেছিল। অনুষ্ঠানের নাম ‘সন্ধের অবকাশ সারার সঙ্গে’। এখানে রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করেন শিল্পী সারা চট্টোপাধ্যায়। 
বিশদ

14th  December, 2019
ন্যাশনাল জিনস ডে 

আগামীকাল ন্যাশনাল জিনস ডে উপলক্ষে এফ বি বি এবং বিগবাজার ওই দিনটিকে সেলিব্রেট করছে। এদিন ন্যাশনাল জিনস ডে’র জন্য ক্রেতাদের বিশেষ অফার দিচ্ছে সংস্থাটি। ৯৯৯ টাকা বা তার বেশি দামের জিনস কিনলে বিনামূল্যে একটি ৪৯৯ টাকার টি-শার্ট এবং ৫০০ টাকা মূল্যের একটি ভাউচার পাওয়া যাবে। 
বিশদ

14th  December, 2019
টাইটান রাগা’র ভিভা কালেকশন 

টাইটান রাগা’র ভিভা কালেকশন সব বয়সি মহিলার নজর কাড়বে। কালেকশনের সবকটি ঘড়ির ডিজাইন চমৎকার। এতে ব্যবহার করা হয়েছে উচ্চমানের প্রযুক্তি। ওভাল, রাউন্ড সহ একাধিক চোখ ধাধানো স্টাইলে পাবেন।  
বিশদ

14th  December, 2019
কল্যাণ জুয়েলার্সে ক্রিসমাস অফার 

৭ হো চি মিন সরণী, ক্যামাক স্ট্রিটের কল্যাণ জুয়েলার্সে দু’দিন ব্যাপী পোলকি জুয়েলারি প্রদর্শিত হল। এই প্রদর্শনীতে পোলকি জুয়েলারি এবং প্যাস্টেল পোলকি জুয়েলারির সেট ছিল চোখ ধাঁধানো। মূলত বিয়ের কালেকশন এই প্রদর্শনীতে দেখা যায়। এই কালেকশনের দামের রেঞ্জ ৫০ হাজার থেকে ৪০ লাখ টাকা। 
বিশদ

14th  December, 2019
দক্ষিণাপণে শীতের সম্ভার 

কাশ্মীর, রাজস্থান, মধ্যপ্রদেশের সরকার অনুমোদিত শোরুম থেকে পশ্চিমবঙ্গের খাদি’র স্টোর, সর্বত্র এখন শীত পোশাকের বিপুল আয়োজন। সঙ্গে রইল কর্ণাটকের চন্দনকাঠের খবর। লিখেছেন চৈতালি দত্ত।  
বিশদ

14th  December, 2019
বিয়েবাড়িতে রাজকীয় মেনু 

বিয়েবাড়ি মানেই খাওয়াদাওয়ার সব দায়িত্ব কেটারিং সংস্থার। সংস্থাগুলিও এখন দেশ বিদেশের বিভিন্ন রকম লোভনীয় ও সুস্বাদু মেনু নিয়ে হাজির। বিয়ের মরশুমে বিভিন্ন কেটারিং সংস্থার খবরে স্নেহাশিস সাউ।  বিশদ

07th  December, 2019
একনজরে
সংবাদদাতা, শান্তিনিকেতন: লাভপুরের কাজিপাড়া গ্রামে প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি তৈরির জন্য পুরনো বাড়ি ভেঙে ফেলা হচ্ছিল। সেই বাড়ির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল ছোট ছেলের। মৃতের নাম রোজ শেখ(৮)।   ...

কাঠমাণ্ডু, ১৫ ডিসেম্বর (পিটিআই): হাইওয়েতে যাত্রীবোঝাই বাস নিয়ন্ত্রণ হারিয়ে ১০০ মিটার গভীর খাদে পড়ল। মৃত্যু হল ১৪ জনের। মৃতদের মধ্যে তিন শিশু রয়েছে। রবিবার ঘটনাটি ঘটেছে নেপালের সিন্ধুপালচকে। পুলিস জানিয়েছে, দুর্ঘটনার জেরে আরও ১৮ জন জখম হয়েছেন।  ...

বদাউন, ১৫ ডিসেম্বর: ধুমধাম করে গত সোমবার বিয়ের পর্ব সম্পন্ন হয়েছিল। আর শুক্রবার ভোররাতে টাকা, গয়না নিয়ে শ্বশুরবাড়ি থেকে চম্পট দিল নববধূ। তাঁর সঙ্গে পলাতক বিয়ের মধ্যস্থতাকারী ব্যক্তিও। চাঞ্চল্যকর এই ঘটনাটি উত্তরপ্রদেশের।   ...

নাগরিকত্ব আইন-২০১৯। যা নিয়ে এই মুহূর্তে দেশসহ গোটা রাজ্য উত্তাল। রাজনৈতিক কাদা ছোঁড়াছুঁড়ি তো সব সময়ই শোনা যায়। কিন্তু, কী ভাবছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ! সরাসরি তাঁদের মুখেই শোনা যাক। আজ হুগলি জেলার প্রতিক্রিয়া।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ আছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭০: জার্মান সুরকার লুদভিগ ভ্যান বেটোভেনের জন্ম
১৯১৭: কল্পবিজ্ঞান লেখক আর্থার সি ক্লার্কের জন্ম
১৯২১: হুগলি নদীর নীচ দিয়ে টানেল তৈরির কাজ শুরু করল সিইএসসি
১৯৭১: বাংলাদেশে ভারতীয় বাহিনীর কাছে পাক সেনার আত্মসমর্পণ। জন্ম স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের
২০১২: দিল্লির গণধর্ষণের ঘটনায় উত্তাল দেশ 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
15th  December, 2019

দিন পঞ্জিকা

২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার, পঞ্চমী ৫৩/৩৭ দিবা ৩/৪০। অশ্লেষা ৫১/২৫ রাত্রি ২/৪৭। সূ উ ৬/১৩/১০, অ ৪/৫০/৪০, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ ৯/৩ গতে ১১/১১ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/৪০ গতে ৩/৩৩ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে পুনঃ ২/১১ গতে ৩/৩১ মধ্যে, কালরাত্রি ৯/৫১ গতে ১১/৩১ মধ্যে। 
২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার, চতুর্থী ১/২৭/৫৩ প্রাতঃ ৬/৫০/১৯ পরে পঞ্চমী ৫৬/৩৮/৫ শেষরাত্রি ৪/৫৪/২৪। অশ্লেষা ৫৫/৪৫/৩৮ শেষরাত্রি ৪/৩৩/২৫, সূ উ ৬/১৫/১০, অ ৪/৫০/৪০, অমৃতযোগ দিবা ৭/৪৬ মধ্যে ৯/১১ গতে ১১/১৮ মধ্যে এবং রাত্রি ৭/৩৮ গতে ১১/১২ মধ্যে ও ২/৪৭ গতে ৩/৪০ মধ্যে, কালবেলা ৭/৩৪/৩৬ গতে ৮/৫৪/২ মধ্যে, কালরাত্রি ৯/৫২/২১ গতে ১১/৩২/৫৫ মধ্যে। 
১৮ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
১২০৪১ আপ হাওড়া-নিউ জলপাইগুড়ি জংশন শতাব্দী এক্সপ্রেস আজ বাতিল থাকবে 

08:53:56 AM

নির্ভয়ার দোষীদের ফাঁসি দিতে চাই, রক্ত দিয়ে চিঠি লিখে আমিত শাহকে আবেদন শ্যুটারের 
দিল্লিতে নির্ভয়াকাণ্ডের পর কেটে গিয়েছে সাতটি বছর। দোষীদের মৃত্যুদণ্ডের সাজা ...বিশদ

08:45:00 AM

আজ থেকে প্রতিবাদ মিছিল শুরু মমতার 
সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় এবার সরাসরি জনতার দরবারে পৌঁছে যেতে ...বিশদ

08:35:03 AM

ইতিহাসে আজকের দিনে 
১৭৭০: জার্মান সুরকার লুদভিগ ভ্যান বেটোভেনের জন্ম১৯১৭: কল্পবিজ্ঞান লেখক আর্থার ...বিশদ

08:27:28 AM

আজকের রাশিফল 
মেষ: বাড়তি অর্থ পাওয়ার যোগ আছে। বৃষ: সন্তানের কর্ম ও বিবাহ ক্ষেত্রে ...বিশদ

08:21:07 AM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জিতল 

15-12-2019 - 09:55:39 PM