Bartaman Patrika
বিকিকিনি
 

 সেলের খবর

রাজঘরানা-তে মনসুন ফেস্ট: যাঁরা একটু ভিন্ন অথচ রুচিসম্মত শাড়িতে নিজেকে সাজাতে পছন্দ করেন তাঁদের কথা মাথায় রেখে ৮৭ এল পার্ক স্ট্রিট, কল-১৬— এই ঠিকানায় রাজঘরানাতে শুরু হয়েছে মনসুন ফেস্ট। প্রতিটি শাড়ি দেখতে বেশ। দামও সাধ্যের মধ্যে।
এখানে রয়েছে হ্যান্ডব্লক ফ্যান্সি কোটা শাড়ি। দাম ১৫০০-২০০০ টাকা। তবে জরি কোটা শাড়ির দাম ১০০০ টাকা থেকে দাম শুরু। এছাড়া আছে ফ্লুরোসেন্ট কালারের প্রিন্টেড কটন কোরা শাড়ি। দাম ১৩০০-১৫০০ টাকা। প্রতিদিন ব্যবহারের জন্য আছে ২০০০ টাকা দামের ঢাকাই ডিজাইনের আমেদাবাদি কটন শাড়ি। এছাড়া ওই সময়ে দিনে কিংবা রাতে পার্টি বা ঘরোয়া কোনও অনুষ্ঠানে পরার জন্য আছে হালকা ফুলকা স্মার্ট শাড়ি। যা খুবই লাইট ওয়েট অথচ গর্জিয়াস।
অলওভার রেশম উইভ করা কটন তানচই শাড়ি চোখে পড়ল। দাম ২৫০০-৩০০০ টাকা। সোবার দেখতে। রয়েছে কটন ভেঙ্কটগিরির ম্যাট ফিনিশের জরিওয়ার্কের প্যাস্টেল শেডের শাড়ি। ২৫০০-৩০০০ টাকার মধ্যে এ ধরনের শাড়ি মিলবে। এছাড়াও একই দামের মধ্যে রয়েছে ফ্লোরাল প্রিন্টেড প্যাস্টেল শেডের লিনেন শাড়ি।
উইভ করা জরি কোটা শাড়িও নজর কাড়ে। দাম ২০০০-২৫০০ টাকা। রয়েছে ২০০০ টাকার দামের মধ্যে জরির নকশি বর্ডারের সলিড কালারের ঘিচা তসর শাড়ি। শাড়ির কালার বেশ ব্রাইট যা সান্ধ্য কোনও অনুষ্ঠানে পরার জন্য আদর্শ। আবার এই দামের মধ্যে মিলবে পশমিনা প্রিন্টেড শাড়ি। যাঁরা ডিজাইনার শাড়ি পরতে পছন্দ করেন তাঁদের জন্য আছে প্যাস্টেল শেডের ২৫০০ টাকা দামের কাটওয়ার্ক শাড়ি।
৩০০০-৪০০০ টাকার মধ্যে শাড়ির ভ্যারাইটি নজর কাড়ে। কটন তসর ছাড়াও আছে অলওভার সুতোর কাজের প্যাস্টেল শেডের কোরা সিল্ক শাড়ি। আবার উইভ করা কোরা সিল্ক শাড়িও আছে। প্যাস্টেল শেডের রয়েছে লিনেন হ্যান্ডলুম শাড়ি। ৩০০০ টাকা দামের রয়েছে হোয়াইট, রেড কম্বিনেশনের ব্লক প্রিন্টেড জর্জেট শাড়ি। আবার ২৫০০-৪০০০ টাকার দামের মধ্যে ফ্লোরাল প্রিন্টেড স্পান তসর শাড়ি আছে।
তবে ৩৫০০-৫০০০ টাকার দামের মধ্যে আছে অ্যাবস্ট্র্যাক্ট প্রিন্টেড কাঁথাস্টিচ বর্ডারের কটন চান্দেরি শাড়ি। ৪০০০-৫০০০ টাকা দামের মধ্যে আছে ফ্লোরাল প্রিন্টেড চামুন্ডা শিফন শাড়ি।
তবে এই দামের মধ্যে আবার কলমকারি প্রিন্টেড চামুন্ডা সিল্ক শাড়িও আছে। ৫০০০-৬০০০ টাকা দামের মধ্যে আছে ফুলকারি প্রিন্টেড মুগা তসর শাড়ি। এছাড়া পাটলিপাল্লু স্টাইলের হ্যান্ড ব্লক প্রিন্টেড ১০০ শতাংশ পিওর তসর শাড়িও দেখতে বেশ এলিগ্যান্ট।
উল্লিখিত শাড়ির দামের ওপর এখন ২০-৫০ শতাংশ ছাড় চলছে। এছাড়া প্রতিটি শাড়িতে ব্লাউজ পিস আছে।
সময় বেলা ১১টা-রাত ৮টা।
যোগাযোগ: ৪০০৪৪৫৪৩
চৈতালি দত্ত
20th  July, 2019
প্রদর্শনী সংবাদ 

দিশারী ফ্যাশন অ্যান্ড লাইফস্টাইল নামে একটি প্রদর্শনী ও সেলের আয়োজন করেছে। আজ শেষদিন। এখানে তসর, সিল্ক, কটন ও হ্যান্ডলুম, কুর্তি, লখনউ চিকন কুর্তি, প্যালাজো, হোমডেকর, ট্যাপারওয়্যায়ার ও জুয়েলারির অফুরন্ত সম্ভার রয়েছে।  
বিশদ

পাটুলি উৎসব 

১০১ নং ওয়ার্ডের পৌরপ্রতিনিধি বাপ্পাদিত্য দাশগুপ্তর পৌরহিত্যে ২৬ থেকে ২৯ শে ডিসেম্বর পাটুলি উপনগরী উদ্যানে অনুষ্ঠিত হল পাটুলি উৎসব। উপস্থিত ছিলেন মন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, সাংসদ সুভাশিস চক্রবর্তী, মেয়র পারিষদ দেবাশিস কুমার প্রমুখ। 
বিশদ

অ্যাবিড ইন্টেরিয়র্স ২০২০  

প্রতিবারের মতো এবারও অ্যাবিড (এবিআইডি) একটি জমজমাট প্রদর্শনীর আয়োজন করেছে। গত ১৭ জানুয়ারি সায়েন্স সিটিতে পূর্ব ভারতের অন্যতম বড় এই প্রদর্শনীটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। 
বিশদ

বিয়িং স্ট্রং ফিটনেস স্টুডিও 

বিয়িং স্ট্রং ফিটনেস স্টুডিও সাদার্ন অ্যাভেনিউতে একটি সেন্টার খলেছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা সোহম, সংস্থার দুই প্রধান নাহিদা খানুম ও স্বস্তিকা শর্মা প্রমুখ। এখানে প্রশিক্ষণ দেবেন কে-১১ এবং এ সি ই সার্টিফায়েড প্রশিক্ষক। 
বিশদ

শ্রীরামপুরে নতুন টাউনশিপ 

প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীন একটি অত্যাধুনিক টাউনশিপ তৈরি করবে অ্যালকভ রিয়ালিটি। প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘নিউ কলকাতা-সঙ্গম’। শ্রীরামপুরে গঙ্গার পাশে ১৯ একর জায়গার ওপর আবাসন প্রকল্পটি গড়ে উঠবে। টাউনশিপটিতে প্রয়াগ, সঙ্গম ও ত্রিবেনী নামে তিনটি ফেজ থাকবে।  
বিশদ

সম্মানিত শালিনী ভগত 

কলকাতার বিশিষ্ট কসমেটোলজিস্ট এবং উদ্যোগপতি দোলা শালিনী ভগত সম্প্রতি আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছেন। ‘গ্লোবাল বিজনেস অপারচুনিটি ইন ব্যাংকক’ সামিটে তাঁর হাতে ‘ইন্টারন্যশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড ফর বিউটি অ্যান্ড স্যালোন’ সম্মান তুলে দেওয়া হয়।  
বিশদ

মহারাষ্ট্র পর্যটনের রোড শো 

সম্প্রতি মহারাষ্ট্র পর্যটন দপ্তর দেশব্যাপী প্রচারের জন্য বিশেষ রোড শোয়ের কমসূচি নিয়েছে। সেই কর্মসূচির প্রথম রোড শো হয় কলকাতায় গত ৩০ নভেম্বর। রোড শো-এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহারাষ্ট্র পর্যটন দপ্তরের ডিরেক্টর দিলীপ গাওয়াড়ে, ডেপুটি ডিরেক্টর শ্রীমন্ত হারকর প্রমুখ।  
বিশদ

বিয়ের শপিংয়ে আদি ঢাকেশ্বরী 

বিয়ের কেনাকাটার জন্য আদি ঢাকেশ্বরী কলেজ স্ট্রিট আপনার সেরা ঠিকানা হতে পারে। এদের বিয়ের কালেকশন অসাধারণ। একেবারে ট্রেন্ডি ডিজাইন ও রঙে অনেক রকমের শাড়ি পেয়ে যাবেন। বেনারসি, কাঞ্জিভরম, পৈথানি, কাঁথা স্টিচ, বালুচরি, ইক্কত, ওপারা কাতান, পিওর গাদোয়াল, ঢাকাই, বাংলার তাঁত প্রভৃতির চোখ ধাঁধানো সম্ভার রয়েছে।  
বিশদ

তানিষ্কের নতুন স্টোর  

তানিষ্ক কলকাতায় আরও একটি নতুন স্টোর খুলল। এটি সংস্থার ১২তম স্টোর। গত ১৪ জানুয়ারি নিউটাউন রাজারহাটে স্টোরটি উদ্বোধন করেন টাইটান কোম্পানি লিমিটেডের জুয়েলারি ডিভিশনের রিটেল ও মার্কেটিংয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সন্দীপ কুলহাল্লি। 
বিশদ

পুস্তক সমাচার  

রাজনৈতিক পটভূমিতে লেখা প্রেমের উপন্যাস এ বাংলায় নেহাত কম নেই। দেবল দেববর্মার ‘দিন ফুরিয়ে রাত্রি’-ও সেই একই গোত্রের উপন্যাস। কলেবরে বৃহৎ। প্রায় তিনশো পাতার এই বইয়ে প্রথম স্বাধীনতা দিবস থেকে শুরু করে চীনের ভারত আক্রমণ পর্যন্ত অর্থাৎ প্রায় দু’ দশক সময়কে ধরা হয়েছে অত্যন্ত কুশলী কলমে। 
বিশদ

11th  January, 2020
বিবেকানন্দ যুব উৎসব ও পিঠেপুলি মেলা 

মানিকপুর স্বামী বিবেকানন্দ সোশাল ওয়েলফেয়ার সোসাইটি এবার স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী ও ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বিশতবর্ষ উপলক্ষে ‘বিবেকানন্দ যুব উৎসব ও পিঠেপুলি মেলা ২০২০’-এর আয়োজন করেছে। আগামীকাল মেলার শেষদিন। গত ৫ জানুয়ারি মেলার উদ্বোধন করেন নরেন্দ্রপুর মিশন ও মঠের সম্পাদক স্বামী সর্বলোকানন্দ মহারাজ।  
বিশদ

11th  January, 2020
সন্তোষ মিত্র স্কোয়ারে চেটেপুটে ২০২০ 

মধ্য কলকাতার সন্তোষ মিত্র স্কোয়ার অর্থাৎ লেবুতলা পার্কে শুরু হয়েছে খাওয়াদাওয়ার মেলা ‘চেটেপুটে’। এই মেলা এবার চতুর্থ বছরে পড়ল। এবার স্টলের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯।   বিশদ

11th  January, 2020
প্রদর্শনী সংবাদ 

হাওড়ার ‘সুচেতনা’র উদ্যোগে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী তপন সাহা’র একটি একক প্রদর্শনী শুরু হল হাওড়া শরৎ সদন প্রদর্শনী কক্ষে। মঙ্গলবার প্রদর্শনীর উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ পবিত্র সরকার ও বিশিষ্ট চিত্রশিল্পী ওয়াসিম কাপুর। 
বিশদ

11th  January, 2020
কালার’স অফ উইন্টার 

শীত মানেই পার্টি। আর পার্টি মানেই রং আর রং। শুধু পোশাক নয়, মেকআপেও চাই রঙের আয়োজন। খবরে সোমা লাহিড়ী।  বিশদ

11th  January, 2020
একনজরে
 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: মেগা ডেটা ব্যাঙ্ক তৈরি করছে কেন্দ্র। কৃষক থেকে শ্রমিক। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী থেকে ক্ষুদ্র ঋণগ্রাহকের সংখ্যা। মোদি সরকার বিভিন্ন ...

 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): সমস্ত বিদেশি কোম্পানিকে আইন মেনে ভারতে বিনিয়োগ করতে হবে। আমাজনের লগ্নি নিয়ে মন্তব্যের পর শুক্রবার এমনটাই জানালেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। ...

বিএনএ, আরামবাগ: পথ দুর্ঘটনায় আরামবাগে মৃত দুঃস্থ যুবকের শেষকৃত্য সম্পন্ন করতে আর্থিক সাহায্যের জন্য পথে নামলেন মুসলিম সম্প্রদায়ের স্থানীয় যুবকরা। বর্তমান পরিস্থিতিতে শহরে সম্প্রীতির এমন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অন্যান্য পুরসভাগুলির সঙ্গে আগামী পুরভোটে উত্তর দমদম, দক্ষিম দমদম এবং দমদম পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা শুক্রবার প্রকাশিত হল। সেই তালিকা অনুযায়ী কোথাও চেয়ারম্যান, কোথাও চেয়ারম্যান-ইন-কাউন্সিল এবার নিজের জেতা ওয়ার্ডে ভোটে দাঁড়াতে পারছেন না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পর্ণশ্রীতে মাথায় আঘাত করে লুঠ ৩ লক্ষ টাকা
দক্ষিণ কলকাতার পর্ণশ্রী এলাকায় মাথায় আঘাত করে লুঠ করা হল ...বিশদ

10:11:43 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, শনিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:05:09 AM

একঘণ্টা বিনি পয়সার ভোজ রসগোল্লা, ফুচকা
দমদমে শুরু হল ‘নালেঝোলে’ খাদ্যমেলা। দমদম রোডে ৪ নম্বর দাগা ...বিশদ

09:30:00 AM

রাতেই পার্ক সার্কাস ময়দানে আন্দোলনকারীদের পাশে পি চিদম্বরম
কোনওরকম রাজনৈতিক পতাকা ছাড়াই গভীর রাতে পাক সার্কাসের অবস্থান মঞ্চে ...বিশদ

09:27:00 AM

অবাক কাণ্ড বড়িশার স্কুলে
বড়িশার স্কুলে অবাক কাণ্ড। এক প্রধান শিক্ষক থাকতেই ফের সেখানে ...বিশদ

09:24:43 AM

দাবিদাওয়া নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি বিশ্ববিদ্যালয় অধ্যাপক সংগঠনের
ইউজিসি’র নয়া বেতনক্রম ঘোষণা হলেও সেই বকেয়া নিয়ে সরকার চুপ। ...বিশদ

09:16:38 AM