Bartaman Patrika
বিকিকিনি
 

মায়ের জন্য উপহার

 আগামীকাল মাদার্স ডে। মা’কে কী উপহার দেবেন ভেবে পাচ্ছেন না? আপনাকে সাহায্য করছেন স্নেহাশিস সাউ।

আভামা’র কালেকশন

আভামা জুয়েলার্সের ফাইন কালেকশন মাতৃদিবসে মায়েদের উপহারের জন্য ভাবতে পারেন। এই কালেকশনে সোনা ও হীরের কুন্দন, পোলকি, এমারেল্ড, নবরত্ন প্রতৃতি চোখ ধাঁধানো ডিজাইনের গয়নার সম্ভার পাবেন। এরা ক্রেতাদের জন্য চারটি আকর্ষণীয় অফার শুরু করেছে। অফারে সোনা বা হীরের গয়নার মজুরি শুরু হচ্ছে এক টাকা থেকে। অফার অন্তত এক লক্ষ টাকার হীরে ও পোলকি গয়না কেনাকাটা করলে বিনামূল্যে সোনা পাওয়া যাবে। আবার ৫০ হাজার টাকার ওপর কেনাকাটা করলে বিনামূল্যে গিফট ভাউচার মিলবে। আবার এক লক্ষ টাকার ওপর কেনাকাটা করলে আইরা রেস্তঁরাতে লাঞ্চের অফার পাওয়া যাবে। ঠিকানা: ২৫এ, ক্যামাক স্ট্রিট, বরদান মার্কেট, কলকাতা

মাতৃদিবসে ফেবেলের চকোলেট
মাতৃদিবসে মাকে বিশেষ উপহার দিতে চান? তাহলে ফেবেলসের সুস্বাদু চকোলেট ভলকানোসের কথা ভাবতে পারেন। আই টি সি’র ফেবেল এই সিগনেচার চকোলেট স্বাদে অতুলনীয়। বিশেষভাবে তৈরি এই ভলকানোস চকোলেট—অ্যাপল ক্রাম্বল পাই ভলকানো, সল্টেড ক্যারামেল এবং ল্যাভেন্ডার ভলকানো এই তিনটি লোভনীয় স্বাদে পাবেন। এছাড়াও রয়েছে মাদাগাস্কারন ভ্যানিলা বিন এবং রুবি ভলকানো চকোলেট। ফেবেল ভলকানো পাওয়া যাচ্ছে ৩টি এবং ৬টির বিশেষ বক্সে। দাম যথাক্রমে ৪২৫ টাকা এবং ৬৪৫ টাকা। ক্রেতারা ফেবেলসের বিশেষ মাতৃদিবস উপহার www.itcstore.in/fabelle/mothersday ওয়েবসাইটে গিয়েও অর্ডার বুক করতে পারেন। এছাড়া আই টি সি হোটেলের চকোলেট বুটিকেও পাওয়া যাবে। ব্যাঙ্গালুরু, হায়দরাবাদ, মুম্বই, কলকাতা, চেন্নাই এবং দিল্লির বাসিন্দারা অর্ডার বুক করলে ফেবেল চকোলেট ভলকানোস আপনার বাড়িতে পৌঁছে দেওয়া হবে।

করমা কেটলি’র উপহার
করমা কেটলি মাতৃদিবস উপলক্ষে সুস্বাদু চায়ের কালেকশন এনেছে। এই কালেকশনে চারটি ভিন্ন স্বাদের মনমাতানো চা পাওয়া যাবে। সংস্থার মতে জেন, সিঙ্গালিলা, বেনারেস ও ব্লিস চা— মায়েদের জন্য উপহার হিসেবে আদর্শ। করমা’র স্টোর, www.karmakettle.com এবং অ্যামাজনে এই চা পাওয়া যাবে। তবে আগামী ১২ মে’র মধ্যে কিনতে হবে। দাম ৩০০ টাকা করে। এছাড়াও ১২ মে’র মধ্যে এক হাজার টাকার কেনাকাটা করেন তাহলে ৩০০ টাকা মূল্যে উপহার পেয়ে যাবেন। এই অফারটি শুধু করমা কেটলি টিরুম, ৪ সুইনহো স্ট্রিট, কলকাতা-১৯ ঠিকানায় পাওয়া যাবে।

প্রিটিওসের সিলভার কালেকশন

প্রিটিওস বাই দ্বিতি ভুয়ালকা মাতৃদিবসে সিলভারের অসাধারণ কালেকশন নিয়ে এসেছে। পাঁচ হাজার টাকার ওপর কেনাকাটা করলে ১০ শতাংশ ছাড়ও পাওয়া যাবে। সরস্কি, পোলকি, পার্ল ও জেমস স্টোন, কানের দুল, নাকছাবি, ব্রেসলেট প্রভৃতি নানা রকমের আকর্ষণীয় গয়না মায়ের জন্য বেছে নিতে পারবেন। অফার চলবে আগামী ১২ মে পর্যন্ত। ঠিকানা: রোজকেন্ডি অফিস, ১২ প্রিটোরিয়া স্ট্রিট, কলকাতা-৭১

ফিয়োরেল্লা’র ফুলের বোকে
মা’কে যদি একুট অন্য ধরনের কোনও কিছু উপহার দিয়ে চমকে দিতে চান তাহলে ফিয়োরেল্লা’র বিশেষ গিফট বক্সের কথা ভাবতে পারেন। ফিয়োরেল্লা গিফট বক্স হল সুন্দর দেখতে একটি বোকে। ইনফিনিটি রোজ, লিলি, টিউলিপ প্রভৃতি রকমারি ফুল দিয়ে সাজানো থাকবে একটি গিফট বক্স। আকর্ষণীয় দেখতে এই সোয়েড ফিনিশড বক্স পিঙ্ক, গ্রিন, ম্যাজেন্টা ও টিল রঙে পাওয়া যাবে। পছন্দসই বোকে ইনস্টাগ্রামে বুক করতে হবে। দাম শুরু ১৪০০ টাকা থেকে। ডেলিভারি চার্জ অতিরিক্ত। এই ধরনের বিশেষ বোকে পাওয়া যাবে ১২ মে পর্যন্ত।
11th  May, 2019
আসছে বছর আবার হবে 

দু’ দিন পর নববর্ষ। দিনটা শুধুই বিকিকিনির নয়, ক্রেতার সঙ্গে বিক্রেতার সৌহার্দ্য বিনিময়ের দিন। এবার করোনার প্রকোপে মুখোমুখি দেখা না হলেও তাঁদের অন্তরের অমলিন সম্পর্ক অটুট থাকবেই। এমনই বিশ্বাস এ বঙ্গের ব্যবসায়ী মহলের। কথা বলে লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

11th  April, 2020
টুকরো খবর 

রিয়েলমি’র স্মার্টফোন
রিয়েলমি ‘সি থ্রি’ নামে একটি কম দামের অত্যাধুনিক স্মার্টফোন বাজারে এনেছে। এটি গত ২০ ফেব্রুয়ারি থেকে দেশের আঠারো হাজার অফলাইন স্টোরে পাওয়া যাচ্ছে। সি থ্রি স্মার্টফোন ব্লেজিং রেড এবং ফ্রোজেন ব্লু এই দুটি রঙে মিলবে।  
বিশদ

28th  March, 2020
খুলে গেল নতুন স্টোর
ডেকোর‌্যান্ড ডিজাইনস  

৪২৮/১ লেক গার্ডেন্স কল-৪৫ ঠিকানায় ৫০০ স্কোয়ার ফুট জায়গা জুড়ে খুলে গেল নতুন স্টোর ডেকোর‌্যান্ড ডিজাইনস। স্টোরের কর্ণধারদ্বয় রণজিতা সেন ও সর্বাণী ভট্টাচার্য পেশায় শিক্ষিকা হলেও এঁদের হাতের গুণে এখানকার প্রতিটি কালেকশন অনন্য মাত্রা পয়েছে। 
বিশদ

28th  March, 2020
ডিজাইনার কী বলছেন? 

ছেলেবেলা থেকে পাইলট হওয়ার স্বপ্ন দেখলেও বাবা মা-র স্বপ্ন পূরণ করতেই সোমা দাস ফ্যাশন ডিজাইনিংকে পেশা হিসেবে গ্রহণ করেন। ১২ বছর ধরে ফ্যাশন ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত সোমা দাস কাজের স্বীকৃতি হিসেবে পেয়েছেন ২০১১-তে রাজ্য সরকারের যুব উৎসব অ্যাওয়ার্ড। তাছাড়া ফার্স্ট জেনারেশন উদ্যোগপতি এবং কলকাতা ডিস্ট্রিক অ্যাওয়ার্ডও তাঁর ঝুলিতে আছে। একান্ত আলাপচারিতায় তাঁর স্বপ্নপূরণের কথা জানালেন। সাক্ষাৎকারে চৈতালি দত্ত। 
বিশদ

28th  March, 2020
ডাক বিভাগের ডিজিটাল পার্সেল লকার পরিষেবা 

ডাক বিভাগের পশ্চিমবঙ্গ সার্কেলের উদ্যোগে গত ১২ মার্চ থেকে শুরু হয়েছে ‘ডিজিটাল পার্সেল লকার পরিষেবা’। ভারতে প্রথম এই পরিষেবা শুরু হল সল্টলেক সেক্টর ফাইভের নবদিগন্ত আইটি ডাকঘর এবং নিউ টাউন অ্যাকশন এরিয়া-১ ডাকঘরে। 
বিশদ

21st  March, 2020
চেন্নাইয়ে সম্মানিত সাহিত্যিক 

সম্প্রতি চেন্নাইয়ের বেঙ্গল অ্যাসোসিয়েশন হল-এ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। গত ১ মার্চ নিখিল ভারত বঙ্গ সাহিত্য সম্মেলনের চেন্নাই শাখা এবং বেঙ্গল অ্যাসোসিয়েশন আয়োজিত এই অনুষ্ঠানে শিশু সাহিত্যিক পার্থজিৎ গঙ্গোপাধ্যায়কে ড. দেবব্রত ঘোষ স্মৃতি পুরস্কারে সম্মানিত করা হয়। 
বিশদ

21st  March, 2020
পাণ্ডুলিপি সংরক্ষণ করল বিশ্বভারতী 

রবীন্দ্রনাথ ঠাকুরের পুত্র রথীন্দ্রনাথ ঠাকুর ছিলেন বিশ্বভারতীর প্রথম উপাচার্য। তিনি জাপান ও মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চাষাবাসের ওপর বিশেষ পড়াশোনা করেছিলেন। শিলাইদহে নিজেদের জমিদারিতে তিনি আধুনিক প্রথায় চাষাবাদ শুরু করেছিলেন। ঠাকুর পরিবারে তিনিই প্রথম বিধবা বিবাহ করেছিলেন। 
বিশদ

21st  March, 2020
খুকুমণি আলতা, সিঁদুর ও পাউডার 

বিয়ে, পুজো বা যেকোনও শুভ অনুষ্ঠানে সিঁদুর আলতা লাগেই। খুকুমণি আলতা ও সিঁদুর পঞ্চাশ বছর ধরে এই শিল্পে একটি জনপ্রিয় নাম। এটি জিএমপি এবং আই এস ও ৯০০১:২০১৫ শংসাপ্রাপ্ত একটি সংস্থা। এদের লাল ও মেরুন স্টিক সিঁদুর ও পাউডার ভীষণ জনপ্রিয়। 
বিশদ

21st  March, 2020
বিবেকানন্দ কলেজে বসন্ত প্রীতি উৎসব 

ইদানীং আমাদের সমাজে সম্প্রীতির বড়ই অভাব পরিলক্ষিত হচ্ছে। সেই সময়ে দাঁড়িয়ে ঠাকুরপুকুরের বিবেকানন্দ কলেজের এন এস এস বিভাগ দোল উৎসব উপলক্ষে আয়োজন করেছিল ‘বসন্ত প্রীতি উৎসব’-এর। বিশদ

21st  March, 2020
সমস্যার সমাধানে ইয়ানা ডায়েট ক্লিনিক 

সস্তা সুন্দরের ইয়ানা ডায়েট ক্লিনিক এক বছর পূর্ণ করল। প্রথম বর্ষ পূর্তি উপলক্ষে সস্তা সুন্দর গত ২৬ ফেব্রুয়ারি একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল।   বিশদ

21st  March, 2020
শুরু হয়েছে চৈত্র সেল 

চৈত্রমাস পড়তে না পড়তেই শুরু হয়ে গিয়েছে স্টক ক্লিয়ারেন্স সেল। কেমন দামে কী পাওয়া যাচ্ছে তার খবর দিচ্ছেন সোমা লাহিড়ী ও চৈতালি দত্ত।   বিশদ

21st  March, 2020
আইএমএ এক্সেলেন্স অ্যাওয়ার্ড 

ম্যাজিকে বিশেষ অবদানরে জন্য ‘ইন্ডিয়ান ম্যাজিক অ্যাওয়ার্ড নাইটস’ সম্মানে সম্মানিত হলেন জাদুকর শ্যামলকুমার। সম্প্রতি বিশাখাপত্তনমে ইন্ডিয়ান ম্যাজিক অ্যাকাডেমি তাঁকে এই সম্মান জানিয়েছে। 
বিশদ

14th  March, 2020
ভোল্টাসের ইনভার্টার এসি

নতুন বছরে অত্যাধুনিক প্রযুক্তির ইনভার্টার এয়ার কন্ডিশনার বাজারে আনল ভোল্টাস। মডেলের নাম ‘ভোল্টাস মহা অ্যাডজাস্টেবল ইনভার্টার এসি’। এর বৈশিষ্ট্য হল, এতে প্রয়োজন মতো ‘টন’ বাড়ানো বা কমানো যাবে। অর্থাৎ এক থেকে দেড় বা দু’ টন আবার দু’ টন থেকে এক বা দেড় টনে এসি’র ক্ষমতাকে বাড়ানো বা কমানো যাবে! 
বিশদ

14th  March, 2020
শুরু হয়েছে চৈত্র সেল 

চৈত্রমাস পড়তে না পড়তেই শুরু হয়ে গিয়েছে স্টক ক্লিয়ারেন্স সেল। কেমন দামে কী পাওয়া যাচ্ছে তার খবর দিচ্ছেন সোমা লাহিড়ী।   বিশদ

14th  March, 2020
একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১ আগস্ট ভারতে খুলছে ফিফার ট্রান্সফার উইন্ডো। আন্তঃরাজ্য ছাড়পত্রও শুরু হবে একই দিনে। বৃহস্পতিবার অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস এই কথা জানিয়ে বলেছেন, ‘৯ জুন ভারতে ফিফার আন্তর্জাতিক উইন্ডো খোলার কথা ছিল। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনে দেশের সর্বত্র গুরুত্বপূর্ণ প্রকল্পগুলি আটকে রয়েছে। ব্যতিক্রম নয় প্রতিরক্ষা ক্ষেত্রও। প্রতিরক্ষা মন্ত্রকের কর্তাদের চিন্তা বাড়িয়েছে দেশীয় প্রযুক্তিতে প্রথম তৈরি হতে চলা ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনার দাপটে বিভিন্ন দেশ থেকে ফেরা পেশাদার ব্যক্তিদের জীবিকার সংস্থান করে দিতে উদ্যোগ নিল কেন্দ্রীয় সরকার। এঁদের জন্য তথ্যভাণ্ডার তৈরি করে নিয়োগকারী সংস্থা, রাজ্য সরকার এবং বণিকসভাগুলিকে পাঠানোর পরিকল্পনা করা হয়েছে। ...

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বৃহস্পতিবার মালদহে তিনজনের মৃত্যু হল বজ্রপাতে। তাঁরা হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের বাসিন্দা। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতরা হলেন বিনু ওঁরাও (৫৫), সুলতান আহমেদ (২৩) ও মিঠু কর্মকার (৩৩)। বিনুর বাড়ি বাইশা গ্রামে। সুলতানের বাড়ি নারায়ণপুর গ্রামে ও মিঠুর বাড়ি দক্ষিণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক, কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২: শ্রীশ্রীরামকৃষ্ণ কথামৃতের রচনাকার মহেন্দ্রনাথ গুপ্তের (শ্রীম) মৃত্যু
১৯৩৬: অভিনেত্রী নূতনের জন্ম
১৯৫৯: শিল্পপতি অনিল আম্বানির জন্ম
১৯৭৪: অভিনেতা অহীন্দ্র চৌধুরির মৃত্যু
১৯৭৫ - মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির জন্ম
১৯৮৫: জার্মান ফুটবলার লুকাস পোডোলোস্কির জন্ম

04th  June, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৭৪ টাকা ৭৬.৪৫ টাকা
পাউন্ড ৯৩.১৩ টাকা ৯৬.৪৪ টাকা
ইউরো ৮৩.২২ টাকা ৮৬.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ৫ জুন ২০২০, শুক্রবার, পূর্ণিমা ৪৯/২৮ রাত্রি ১২/৪২। অনুরাধা নক্ষত্র ২৯/৩১ অপঃ ৪/৪৪। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৪/৩২। অমৃতযোগ দিবা ১২/১ গতে ২/১৪ মধ্যে। রাত্রি ৮/২২ মধ্যে পুনক্ষ ১২/৩৮ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/২৯ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৫ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৫৫ গতে ১০/১৫ মধ্যে।
২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ৫ জুন ২০২০, শুক্রবার, পূর্ণিমা ১/১। অনুরাধা নক্ষত্র অপরাহ্ন ৫/১২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ১২/৬ গতে ২/৪৭ মধ্যে এবং রাত্রি ৮/২৯ মধ্যে ও ১২/৪২ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ১১/৩৬ মধ্যে কালরাত্রি ৮/৫৬ গতে ১০/১৬ মধ্যে।
১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬৬,৯৮,৬২০ 
গোটা বিশ্বে এখন করোনা আক্রান্তের মোট সংখ্যা ৬৬ লক্ষ ৯৮ ...বিশদ

09:37:03 AM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২,২৬,৭৭০ 
ভারতে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা ২লক্ষ ২৬ হাজার ৭৭০জন। ...বিশদ

09:29:33 AM

ভক্তকূলকে ব্রাত্য রেখেই এবার পুরীতে শুরু জগন্নাথদেবের স্নানযাত্রা
করোনা সংক্রমন ঠেকাতে এই প্রথম ভক্তকুলকে ব্রাত্য রেখে ১৪৪ ধারা ...বিশদ

09:10:45 AM

যাদবপুর আর্টসেও বাড়ি বসে পরীক্ষা 
কলা বিভাগেও লিখিত পরীক্ষা নেওয়া হবে না। বাড়িতে বসে হোম ...বিশদ

09:04:04 AM

করোনা:আপনার জেলার হাল কী, জানুন 
রাজ্যে নতুন করে আরও ৩৬৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস। ...বিশদ

08:34:41 AM

আজকের রাশিফল  
মেষ: শেয়ার বা ফাটকাতে লাভ হবে। বৃষ: ব্যবসায় শুভ। মিথুন: কর্মে ...বিশদ

07:51:23 AM