Bartaman Patrika
বিকিকিনি
 

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসে ব্যাঙ্গেল উৎসব ও ফ্যাশন শো

 সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসে ব্যাঙ্গেল উৎসব ও ফ্যাশন শো
সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের মেগা শপ মৌলালিতে এক অভিনব ফ্যাশন শো হয়ে গেল। এই শোতে ইস্টার্নের ১৩টি রাজ্যের এফবিবি কালারস ফেমিনা মিস ইন্ডয়া ইস্ট ২০১৯-এর জয়ীদের র‌্যাম্পে হাঁটতে দেখা যায়। এই সংস্থায় অক্ষয় তৃতীয়াকে মাথায় রেখে এখন ব্যাঙ্গেল উৎসব চলছে। ১০ মে পর্যন্ত এই উৎসব চলবে। তাই নানা ধরনের হাতের, গলার ও কানের গয়নার পাশাপাশি সোনা, হীরে ও প্ল্যাটিনামের এক্সক্লুসিভ রেঞ্জের ব্যাঙ্গেল পরে বিজয়িনীরা র‌্যাম্প শো-তে হাঁটেন। পূর্বের পশ্চিমবঙ্গ, অসম, অরুণাচল প্রদেশ, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, সিকিম, ত্রিপুরা, ছত্তিশগড়, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা থেকে এফবিবি কালারস ফেমিনা মিস ইন্ডিয়া ২০১৯ বিজেতারা যথাক্রমে— সুস্মিতা রায়, জোতিষমিতা বরুয়া, রোশনি দাদা, উর্মিলা শাগোলসেম, সঙ্গীতা দাস, লালনুনথারি রললেংগ, মারিনা কিহো, সাং ডোমা তামাং, জয়ন্তী রিয়াং, শিবাণী যাদব, শ্রেয়া শঙ্কর, চিত্রপ্রিয়া সিং, শীতল সালু এদিন র‌্যাম্প উজ্জ্বল করেন। সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর মিস্টার শুভঙ্কর সেন এদিন উপস্থিত ছিলেন।
হ্যামলিজের দ্বিতীয় স্টোর
লন্ডনের অন্যতম জনপ্রিয় খেলনা সংস্থা হ্যামলিজ কলকাতায় আরও একটি স্টোর খুলল। এটি তাদের দ্বিতীয় স্টোর। এর আগে কোয়েস্ট মলে একটি স্টোর খুলেছিল হ্যামলিজ। দ্বিতীয় স্টোরটির গত ৯ এপ্রিল সাউথ সিটি মলে উদ্বোধন হয়েছে। ছোটদের জন্য কালারফুল ও অসাধারণ দেখতে টেডি বিয়ার, টয় সোলজার, উডেন টয়, বাথ টয় প্রভৃতি অনেক ধরনের আকর্ষণীয় খেলার সন্ধান পাবেন এখানে। নতুন স্টোরটিতে প্রায় তিন হাজার রকমের খেলনা সাজানো রয়েছে। ছোটদের মনোরঞ্জনের জন্য কত ধরনের যে খেলনা পাওয়া যেতে পারে তা এই স্টোরে না গেলে আন্দাজ করা সম্ভব নয়।
চেসমির নতুন সাবান
চেসমি এই গরমে গায়ে মাখার জন্য নতুন তিনটি সাবান বাজারে নিয়ে এসেছে। সাবানগুলি হল—চেসমি অরেঞ্জ ফ্রেশ, চেসমি লাইম ফ্রেশ এবং চেমসি অ্যালোভেরা। তিনটি সাবানই তিন ধরনের মনমাতানো সুগন্ধিযুক্ত। এখন কেনাকাটা করলে ১০ টাকা দামের সাবানে ১০ শতাংশ অতিরিক্ত পাওয়া যাচ্ছে। আর চারটি সাবান একসঙ্গে কিনলে ৩৬ টাকায় পাওয়া যাবে। বিশেষভাবে প্রস্তুত এই সাবানগুলিতে কমলালেবু, অ্যালোভেরা প্রভৃতি প্রাকৃতিক উপাদানের সঙ্গে ময়েশ্চারাইজার প্লাস ও গ্লিসারিন ফর্মুলা ব্যবহার করা হয়েছে।
লেনোভো’র নতুন স্টোর
অন্যতম কম্পিউটার প্রস্তুতকারী সংস্থা লেনোভো চারটি নতুন এক্সক্লুসিভ স্টোর খুলল। চারটির মধ্যে ই মল ও রাজারহাট সিটি সেন্টারে একটি করে এবং হাওড়াতে দুটি স্টোর খোলা হয়েছে। ই মল-এ স্টোরটির নাম ভেলোসিটি আই টি স্টোর। রাজারহাটের নাম চিলি ইনফোটেক। আর হাওড়ার দুটি স্টোর হল দুর্গা কম্পিউটারস ও ইস্টার্ন লজিকা। গত ৩০ এপ্রিল ই মল-এ ভেলোসিটি আই টি স্টোরে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। স্টোর উদ্বোধন করেন টলিউড অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়। উপস্থিত ছিলেন লেনোভো ইন্ডিয়ার ইস্টার্ন রিজিওন এবং ওভারসিজের জেনারেল ম্যানেজার-কনজিউমার নবীন কেজরিওয়াল প্রমুখ। উল্লেখ্য, আমাদের রাজ্যে লেনোভোর ২২.৭ শতাংশ এবং আর পূর্ব ভারতে ২৩.৫ শতাংশ মার্কেট শেয়ার রয়েছে।
ডাঃ দেবী শেঠিকে পি সি চন্দ্র পুরস্কার
এবার পি সি চন্দ্র পুরস্কার পেলেন দেশের বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ দেবী প্রসাদ শেঠি। গত ২৮ এপ্রিল অনুষ্ঠানটি হয়েছিল বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাঃ দেবী প্রসাদ শেঠি, রামকৃষ্ণ মঠ এবং রামকৃষ্ণ মিশন বেলুর মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দজি মহারাজ, পি সি চন্দ্র গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এ কে চন্দ্র, চন্দ্র’জ কেমিকেল ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেকটর অরবিন্দ আঢ্য, পি সি চন্দ্র জুয়েলার্সের ডিরেক্টর উদীপ্ত চন্দ্র প্রমুখ। উল্লেখ্য, এর আগে ডাঃ দেবী প্রসাদ শেঠি ২০০৩ সালে পদ্মশ্রী, ২০১৩ পদ্মভূষণ সম্মান সহ একাধিক পুরস্কার পেয়েছেন।
ডাঃ শেঠির আগে এই সম্মান পেয়েছেন অধ্যাপক ইউ আর রাও, সুনীল গাভাস্কার, পি টি ঊষা, মৃণাল সেন, গুলজার, উস্তাদ বিসমিল্লা খাঁ, অঞ্জু ববি জর্জ, সৌরভ গাঙ্গুলি, হেমা মালিনী, পন্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়া, ড. কে রাধাকৃষ্ণন, বিশ্বনাথন আনন্দ, কৈলাস সত্যার্থী, আশা ভোঁশলে প্রমুখ।
হায়ারের নতুন ফ্রিজার
হায়ার দুটি অত্যাধুনিক প্রযুক্তির ফ্রিজার বাজারে নিয়ে এসেছে। মডেল দুটি হল, বিডি৮৮ডিইএম এবং বিডি১৬৮ডবলিউএল। বিডি৮৮ডিইএম মিনি-ভার্টিক্যাল ফ্রিজার। আর বিডি১৬৮ডবলিউএল প্রিমিয়াম ভার্টিক্যাল ফ্রিজার। মিনি-ভার্টিক্যাল ফ্রিজার রান্নাঘরের জন্য আদর্শ। এই ফ্রিজার ৮৮লিটারের। জায়গা অনুযায়ী যেখানে খুশি রাখা যায়। ছোট পরিবারের জন্য আদর্শ। বিডি১৬৮ডবলিউএল মডেলটি ডিজাইন করা হয়েছে মূলত বড় পরিবারের কথা মাথায় রেখে। ফস্ট ফ্রি এই ফ্রিজার ১৬৮ লিটারের। প্রিমিয়াম গোল্ড ফিনিশের এই ফ্রিজার দেখতে খুব সুন্দর। দুটি ফ্রিজারের সেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। মিনি-ভার্টিক্যাল ফ্রিজারের দাম ১৯ হাজার টাকা। আর প্রিমিয়াম বিডি১৬৮ডবলিউএল মডেলের দাম পড়বে ২৭ হাজার টাকা। সর্বত্র পাওয়া যাচ্ছে।
হিন্দওয়্যার স্নোক্রিস্টের এয়ারকুলার
এই প্যাচপ্যাচে গরম থেকে রক্ষা পেতে এয়ারকুলার কেনার পরিকল্পনা করছেন? ভাবছেন অল্প জায়গায় কীভাবে এয়ারকুলার রাখা যায় ভাবছেন? তাহলে ভালো খবর আছে। হিন্দওয়্যার স্নোক্রিস্ট এয়ার কুলারস দুটি পার্সোনাল এয়ার কুলার তৈরি করেছে। স্টাইলিশ ও স্লিক ডিজাইনের ২৩এল এবং ২৪এল মডেল দুটি খুব সুন্দর দেখতে। খুব কম জায়গার মধ্যে একে রাখা সম্ভব হবে। উচ্চমানের এই কুলার ঘণ্টায় ১৬০০ এম৩ শীতল হাওয়া ছড়িয়ে দেবে। ডাস্ট ও ময়েশ্চার প্রোটেকটেড এই কুলার ইনভার্টারেও চলবে। এতে ‘হিউমিডিটি কন্ট্রোল’-এর প্রযুক্তি রয়েছে। ২৩এল এবং ২৪এ-এর দাম ৯৪৯০টাকা।
ওয়ার্লপুলের কিচেন অ্যাপ্লায়েন্সেস
সম্প্রতি বৈদ্যুতিন সরঞ্জাম প্রস্ততকারী সংস্থা ওয়ার্লপুল দুটি কিচেন অ্যাপ্লায়েন্সেস নিয়ে এসেছে। একটি হুডস, অন্যটি হবস। হুডস হল অত্যাধুনিক প্রযুক্তির চিমনি। আর হবস হল ইন্টেলিকুক ব্রাশ বার্নার হবস। হুডসের কার্যকারীতাকে আরও উন্নততর করতে এতে অ্যাডভান্স থ্রি ডি অ্যালুমিনিয়াম ফিল্টার, সিক্সথ সেন্স টার্বো কুইট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এর সাকশান ব্লোয়ার ঘণ্টায় ১১৫০এম৩ পর্যন্ত কাজ করবে। সেন্সো ফ্রেশ, প্রো ফ্রেশ এবং অ্যাক্টি ফ্রেশ এই তিনটি আইটেমে মোট ৪৩টি বিভিন্ন ধরনের মডেল রয়েছে। সঙ্গে বারো বছরের ওয়্যারেন্টি।
ইন্টেলিকুক ব্রাশ বার্নার হবসেও সিক্সথ সেন্স প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে নিরাপত্তাকে। এর নব হিট রেজিস্ট্যান্স, তাই নিরাপদ ও আরামদায়ক। নিত্যনতুন ডিজাইনের ১৫ ধরনের হবস পাওয়া যাবে। এর টাইটেনড গ্লাসে ১০ বছর এবং বার্নার ও ভালভে ৫ বছরের ওয়্যারেন্টি পাওয়া যাবে।
প্ল্যাটিনাম গিল্ডের অক্ষয় তৃতীয়া সম্ভার
প্ল্যাটিনাম গিল্ড ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড অক্ষয় তৃতীয়া উপলক্ষে বিশেষ কালেকশন নিয়ে এসেছে। প্রতিটি গয়নাই আলাদা করে নজর কাড়বে। ডিজাইনও অসাধারণ। এই কালেকশনের এলিগ্যান্ট লুকের চেন, পেন্ডেন্ট, ব্রেসলেট, পুরুষদের জন্য চেন প্রভৃতি পাওয়া যাবে। সংস্থার মতে, রোজ বা উৎসব অনুষ্ঠানে পরার জন্য এই ধরনের জুয়েলারি খুব ভালো।
স্নেহাশিস সাউ, চৈতালি দত্ত
ছবি: সুফল ভট্টাচার্য
04th  May, 2019
আসছে বছর আবার হবে 

দু’ দিন পর নববর্ষ। দিনটা শুধুই বিকিকিনির নয়, ক্রেতার সঙ্গে বিক্রেতার সৌহার্দ্য বিনিময়ের দিন। এবার করোনার প্রকোপে মুখোমুখি দেখা না হলেও তাঁদের অন্তরের অমলিন সম্পর্ক অটুট থাকবেই। এমনই বিশ্বাস এ বঙ্গের ব্যবসায়ী মহলের। কথা বলে লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

11th  April, 2020
টুকরো খবর 

রিয়েলমি’র স্মার্টফোন
রিয়েলমি ‘সি থ্রি’ নামে একটি কম দামের অত্যাধুনিক স্মার্টফোন বাজারে এনেছে। এটি গত ২০ ফেব্রুয়ারি থেকে দেশের আঠারো হাজার অফলাইন স্টোরে পাওয়া যাচ্ছে। সি থ্রি স্মার্টফোন ব্লেজিং রেড এবং ফ্রোজেন ব্লু এই দুটি রঙে মিলবে।  
বিশদ

28th  March, 2020
খুলে গেল নতুন স্টোর
ডেকোর‌্যান্ড ডিজাইনস  

৪২৮/১ লেক গার্ডেন্স কল-৪৫ ঠিকানায় ৫০০ স্কোয়ার ফুট জায়গা জুড়ে খুলে গেল নতুন স্টোর ডেকোর‌্যান্ড ডিজাইনস। স্টোরের কর্ণধারদ্বয় রণজিতা সেন ও সর্বাণী ভট্টাচার্য পেশায় শিক্ষিকা হলেও এঁদের হাতের গুণে এখানকার প্রতিটি কালেকশন অনন্য মাত্রা পয়েছে। 
বিশদ

28th  March, 2020
ডিজাইনার কী বলছেন? 

ছেলেবেলা থেকে পাইলট হওয়ার স্বপ্ন দেখলেও বাবা মা-র স্বপ্ন পূরণ করতেই সোমা দাস ফ্যাশন ডিজাইনিংকে পেশা হিসেবে গ্রহণ করেন। ১২ বছর ধরে ফ্যাশন ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত সোমা দাস কাজের স্বীকৃতি হিসেবে পেয়েছেন ২০১১-তে রাজ্য সরকারের যুব উৎসব অ্যাওয়ার্ড। তাছাড়া ফার্স্ট জেনারেশন উদ্যোগপতি এবং কলকাতা ডিস্ট্রিক অ্যাওয়ার্ডও তাঁর ঝুলিতে আছে। একান্ত আলাপচারিতায় তাঁর স্বপ্নপূরণের কথা জানালেন। সাক্ষাৎকারে চৈতালি দত্ত। 
বিশদ

28th  March, 2020
ডাক বিভাগের ডিজিটাল পার্সেল লকার পরিষেবা 

ডাক বিভাগের পশ্চিমবঙ্গ সার্কেলের উদ্যোগে গত ১২ মার্চ থেকে শুরু হয়েছে ‘ডিজিটাল পার্সেল লকার পরিষেবা’। ভারতে প্রথম এই পরিষেবা শুরু হল সল্টলেক সেক্টর ফাইভের নবদিগন্ত আইটি ডাকঘর এবং নিউ টাউন অ্যাকশন এরিয়া-১ ডাকঘরে। 
বিশদ

21st  March, 2020
চেন্নাইয়ে সম্মানিত সাহিত্যিক 

সম্প্রতি চেন্নাইয়ের বেঙ্গল অ্যাসোসিয়েশন হল-এ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। গত ১ মার্চ নিখিল ভারত বঙ্গ সাহিত্য সম্মেলনের চেন্নাই শাখা এবং বেঙ্গল অ্যাসোসিয়েশন আয়োজিত এই অনুষ্ঠানে শিশু সাহিত্যিক পার্থজিৎ গঙ্গোপাধ্যায়কে ড. দেবব্রত ঘোষ স্মৃতি পুরস্কারে সম্মানিত করা হয়। 
বিশদ

21st  March, 2020
পাণ্ডুলিপি সংরক্ষণ করল বিশ্বভারতী 

রবীন্দ্রনাথ ঠাকুরের পুত্র রথীন্দ্রনাথ ঠাকুর ছিলেন বিশ্বভারতীর প্রথম উপাচার্য। তিনি জাপান ও মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চাষাবাসের ওপর বিশেষ পড়াশোনা করেছিলেন। শিলাইদহে নিজেদের জমিদারিতে তিনি আধুনিক প্রথায় চাষাবাদ শুরু করেছিলেন। ঠাকুর পরিবারে তিনিই প্রথম বিধবা বিবাহ করেছিলেন। 
বিশদ

21st  March, 2020
খুকুমণি আলতা, সিঁদুর ও পাউডার 

বিয়ে, পুজো বা যেকোনও শুভ অনুষ্ঠানে সিঁদুর আলতা লাগেই। খুকুমণি আলতা ও সিঁদুর পঞ্চাশ বছর ধরে এই শিল্পে একটি জনপ্রিয় নাম। এটি জিএমপি এবং আই এস ও ৯০০১:২০১৫ শংসাপ্রাপ্ত একটি সংস্থা। এদের লাল ও মেরুন স্টিক সিঁদুর ও পাউডার ভীষণ জনপ্রিয়। 
বিশদ

21st  March, 2020
বিবেকানন্দ কলেজে বসন্ত প্রীতি উৎসব 

ইদানীং আমাদের সমাজে সম্প্রীতির বড়ই অভাব পরিলক্ষিত হচ্ছে। সেই সময়ে দাঁড়িয়ে ঠাকুরপুকুরের বিবেকানন্দ কলেজের এন এস এস বিভাগ দোল উৎসব উপলক্ষে আয়োজন করেছিল ‘বসন্ত প্রীতি উৎসব’-এর। বিশদ

21st  March, 2020
সমস্যার সমাধানে ইয়ানা ডায়েট ক্লিনিক 

সস্তা সুন্দরের ইয়ানা ডায়েট ক্লিনিক এক বছর পূর্ণ করল। প্রথম বর্ষ পূর্তি উপলক্ষে সস্তা সুন্দর গত ২৬ ফেব্রুয়ারি একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল।   বিশদ

21st  March, 2020
শুরু হয়েছে চৈত্র সেল 

চৈত্রমাস পড়তে না পড়তেই শুরু হয়ে গিয়েছে স্টক ক্লিয়ারেন্স সেল। কেমন দামে কী পাওয়া যাচ্ছে তার খবর দিচ্ছেন সোমা লাহিড়ী ও চৈতালি দত্ত।   বিশদ

21st  March, 2020
আইএমএ এক্সেলেন্স অ্যাওয়ার্ড 

ম্যাজিকে বিশেষ অবদানরে জন্য ‘ইন্ডিয়ান ম্যাজিক অ্যাওয়ার্ড নাইটস’ সম্মানে সম্মানিত হলেন জাদুকর শ্যামলকুমার। সম্প্রতি বিশাখাপত্তনমে ইন্ডিয়ান ম্যাজিক অ্যাকাডেমি তাঁকে এই সম্মান জানিয়েছে। 
বিশদ

14th  March, 2020
ভোল্টাসের ইনভার্টার এসি

নতুন বছরে অত্যাধুনিক প্রযুক্তির ইনভার্টার এয়ার কন্ডিশনার বাজারে আনল ভোল্টাস। মডেলের নাম ‘ভোল্টাস মহা অ্যাডজাস্টেবল ইনভার্টার এসি’। এর বৈশিষ্ট্য হল, এতে প্রয়োজন মতো ‘টন’ বাড়ানো বা কমানো যাবে। অর্থাৎ এক থেকে দেড় বা দু’ টন আবার দু’ টন থেকে এক বা দেড় টনে এসি’র ক্ষমতাকে বাড়ানো বা কমানো যাবে! 
বিশদ

14th  March, 2020
শুরু হয়েছে চৈত্র সেল 

চৈত্রমাস পড়তে না পড়তেই শুরু হয়ে গিয়েছে স্টক ক্লিয়ারেন্স সেল। কেমন দামে কী পাওয়া যাচ্ছে তার খবর দিচ্ছেন সোমা লাহিড়ী।   বিশদ

14th  March, 2020
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৪ ঘণ্টায় আরও ১৪৯ জন আক্রান্ত হলেন নোভেল করোনায়। মারা গেলেন আরও ৬ জন। এর মধ্যে কলকাতার ৪ জন রয়েছেন এবং বাকিরা ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সানরাইজ ফুডস প্রাইভেট লিমিটেডের ১০০ শতাংশ ইক্যুইটি শেয়ার কিনে নেওয়ার জন্য চুক্তিবদ্ধ হল আইটিসি লিমিটেড। গত ৭০ বছর ধরে ব্যবসা করে আসছে সানরাইজ, যা গুঁড়ো মশলার বাজারে পূর্ব ভারতের অন্যতম সেরা ব্র্যান্ড হিসেবে পরিচিতি পেয়ে এসেছে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হ্যাকারদের কাজে লাগিয়ে করোনা-ভ্যাকসিনের ফর্মুলা হাতাতে মরিয়া চীন। খোদ ইন্টারপোল এই তথ্য জানিয়েছে এদেশের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইকে। এটা জানার পরই সিবিআই সতর্ক করেছে এই ভাইরাসের ভ্যাকসিন তৈরিতে নিয়োজিত গবেষণাগারগুলিকে।   ...

সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে খড়গ্রাম থানার পুড্ডা গ্রামের মাঠে ধান কাটতে যাওয়ার সময় বাইকের ধাক্কায় মারাত্মকভাবে জখম হলেন এক চাষি। দুর্ঘটনার পর বছর ৪০-এর জখম চাষি গোপাল মণ্ডলকে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত ২,৪৩৬ জন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫২,৬৬৭ 

25-05-2020 - 08:58:05 PM

তামিলনাড়ুতে করোনায় আক্রান্ত আরও ৮০৫ জন, রাজ্যে মোট আক্রান্ত ১৭,০৮২ 

25-05-2020 - 06:37:20 PM

বাংলায় করোনায় আক্রান্ত আরও ১৪৯ 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১৪৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

25-05-2020 - 06:23:35 PM

বাংলার ভয়ঙ্করতম বিপর্যয়ের মোকাবিলায় নিযুক্ত সরকারি কর্মীদের স্যালুট মমতার 
ঘূর্ণিঝড় উম-পুনের তাণ্ডব চিত্র এখনও বর্তমান দক্ষিণবঙ্গে। টানা কাজ করেও ...বিশদ

25-05-2020 - 06:07:08 PM

উম-পুন: মৃতদের পরিবারের হাতে কলকাতা পৌরসভার পক্ষ থেকে ২.৫ লক্ষ টাকার চেক তুলে দিলেন প্রশাসক ফিরহাদ হাকিম 

25-05-2020 - 05:32:00 PM

রাঁচিতে দুর্ঘটনার কবলে বাংলার শ্রমিকদের নিয়ে ফেরা বাস 
বাংলার শ্রমিকদের নিয়ে ফেরার পথে দুর্ঘটনার কবলে বাস। সোমবার দুপুরে ...বিশদ

25-05-2020 - 05:06:28 PM