Bartaman Patrika
বিকিকিনি
 

সিকোর নতুন ঘড়ি

সম্প্রতি বিশ্বের অন্যমত ঘড়ি প্রস্ততকারী সংস্থা সিকো ‘সেভ দি ওসান’ নামে একটি এক্সক্লুসিভ ঘড়ির কালেকশন এনেছে। এই কালেকশনে তিনটি ঘড়ি রয়েছে। গত ১৬ এপ্রিল এই কালেকশনটি উদ্বোধন করেন ক্রিকেটার অ্যান্দ্রে রাসালে ও শুভমান গিল। উপস্থিত ছিলেন সিকো ওয়াচ ইন্ডিয়ার প্রেসিডেন্ট এবং সি ও ও নীলাদ্রি মজুমদার। এই কালেকশন সংস্থার সাউথ সিটি মল ও ক্যামাক স্ট্রিটের শোরুমে পাওয়া যাচ্ছে। তিনটির মধ্যে দুটি ঘড়ি অটোমেটিক ও অন্যটি ক্রোনগ্রাফ প্রযুক্তির। সমুদ্রের পরিবেশ সংরক্ষণের জন্যই সংস্থাটি এই বিশেষ কালেকশনটি ডিজাইন করেছে। তাই এই ঘড়ি বিক্রি থেকে প্রাপ্ত অর্থের একটি অংশ দান করা হবে ফাবিয়েন কোস্টাল ওশান লার্নিং সেন্টারকে। ঘড়িগুলির দাম ৩৫,৫০০ টাকা থেকে ৩৭,৫০০ টাকার মধ্যে।
27th  April, 2019
আসছে বছর আবার হবে 

দু’ দিন পর নববর্ষ। দিনটা শুধুই বিকিকিনির নয়, ক্রেতার সঙ্গে বিক্রেতার সৌহার্দ্য বিনিময়ের দিন। এবার করোনার প্রকোপে মুখোমুখি দেখা না হলেও তাঁদের অন্তরের অমলিন সম্পর্ক অটুট থাকবেই। এমনই বিশ্বাস এ বঙ্গের ব্যবসায়ী মহলের। কথা বলে লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

11th  April, 2020
টুকরো খবর 

রিয়েলমি’র স্মার্টফোন
রিয়েলমি ‘সি থ্রি’ নামে একটি কম দামের অত্যাধুনিক স্মার্টফোন বাজারে এনেছে। এটি গত ২০ ফেব্রুয়ারি থেকে দেশের আঠারো হাজার অফলাইন স্টোরে পাওয়া যাচ্ছে। সি থ্রি স্মার্টফোন ব্লেজিং রেড এবং ফ্রোজেন ব্লু এই দুটি রঙে মিলবে।  
বিশদ

28th  March, 2020
খুলে গেল নতুন স্টোর
ডেকোর‌্যান্ড ডিজাইনস  

৪২৮/১ লেক গার্ডেন্স কল-৪৫ ঠিকানায় ৫০০ স্কোয়ার ফুট জায়গা জুড়ে খুলে গেল নতুন স্টোর ডেকোর‌্যান্ড ডিজাইনস। স্টোরের কর্ণধারদ্বয় রণজিতা সেন ও সর্বাণী ভট্টাচার্য পেশায় শিক্ষিকা হলেও এঁদের হাতের গুণে এখানকার প্রতিটি কালেকশন অনন্য মাত্রা পয়েছে। 
বিশদ

28th  March, 2020
ডিজাইনার কী বলছেন? 

ছেলেবেলা থেকে পাইলট হওয়ার স্বপ্ন দেখলেও বাবা মা-র স্বপ্ন পূরণ করতেই সোমা দাস ফ্যাশন ডিজাইনিংকে পেশা হিসেবে গ্রহণ করেন। ১২ বছর ধরে ফ্যাশন ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত সোমা দাস কাজের স্বীকৃতি হিসেবে পেয়েছেন ২০১১-তে রাজ্য সরকারের যুব উৎসব অ্যাওয়ার্ড। তাছাড়া ফার্স্ট জেনারেশন উদ্যোগপতি এবং কলকাতা ডিস্ট্রিক অ্যাওয়ার্ডও তাঁর ঝুলিতে আছে। একান্ত আলাপচারিতায় তাঁর স্বপ্নপূরণের কথা জানালেন। সাক্ষাৎকারে চৈতালি দত্ত। 
বিশদ

28th  March, 2020
ডাক বিভাগের ডিজিটাল পার্সেল লকার পরিষেবা 

ডাক বিভাগের পশ্চিমবঙ্গ সার্কেলের উদ্যোগে গত ১২ মার্চ থেকে শুরু হয়েছে ‘ডিজিটাল পার্সেল লকার পরিষেবা’। ভারতে প্রথম এই পরিষেবা শুরু হল সল্টলেক সেক্টর ফাইভের নবদিগন্ত আইটি ডাকঘর এবং নিউ টাউন অ্যাকশন এরিয়া-১ ডাকঘরে। 
বিশদ

21st  March, 2020
চেন্নাইয়ে সম্মানিত সাহিত্যিক 

সম্প্রতি চেন্নাইয়ের বেঙ্গল অ্যাসোসিয়েশন হল-এ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। গত ১ মার্চ নিখিল ভারত বঙ্গ সাহিত্য সম্মেলনের চেন্নাই শাখা এবং বেঙ্গল অ্যাসোসিয়েশন আয়োজিত এই অনুষ্ঠানে শিশু সাহিত্যিক পার্থজিৎ গঙ্গোপাধ্যায়কে ড. দেবব্রত ঘোষ স্মৃতি পুরস্কারে সম্মানিত করা হয়। 
বিশদ

21st  March, 2020
পাণ্ডুলিপি সংরক্ষণ করল বিশ্বভারতী 

রবীন্দ্রনাথ ঠাকুরের পুত্র রথীন্দ্রনাথ ঠাকুর ছিলেন বিশ্বভারতীর প্রথম উপাচার্য। তিনি জাপান ও মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চাষাবাসের ওপর বিশেষ পড়াশোনা করেছিলেন। শিলাইদহে নিজেদের জমিদারিতে তিনি আধুনিক প্রথায় চাষাবাদ শুরু করেছিলেন। ঠাকুর পরিবারে তিনিই প্রথম বিধবা বিবাহ করেছিলেন। 
বিশদ

21st  March, 2020
খুকুমণি আলতা, সিঁদুর ও পাউডার 

বিয়ে, পুজো বা যেকোনও শুভ অনুষ্ঠানে সিঁদুর আলতা লাগেই। খুকুমণি আলতা ও সিঁদুর পঞ্চাশ বছর ধরে এই শিল্পে একটি জনপ্রিয় নাম। এটি জিএমপি এবং আই এস ও ৯০০১:২০১৫ শংসাপ্রাপ্ত একটি সংস্থা। এদের লাল ও মেরুন স্টিক সিঁদুর ও পাউডার ভীষণ জনপ্রিয়। 
বিশদ

21st  March, 2020
বিবেকানন্দ কলেজে বসন্ত প্রীতি উৎসব 

ইদানীং আমাদের সমাজে সম্প্রীতির বড়ই অভাব পরিলক্ষিত হচ্ছে। সেই সময়ে দাঁড়িয়ে ঠাকুরপুকুরের বিবেকানন্দ কলেজের এন এস এস বিভাগ দোল উৎসব উপলক্ষে আয়োজন করেছিল ‘বসন্ত প্রীতি উৎসব’-এর। বিশদ

21st  March, 2020
সমস্যার সমাধানে ইয়ানা ডায়েট ক্লিনিক 

সস্তা সুন্দরের ইয়ানা ডায়েট ক্লিনিক এক বছর পূর্ণ করল। প্রথম বর্ষ পূর্তি উপলক্ষে সস্তা সুন্দর গত ২৬ ফেব্রুয়ারি একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল।   বিশদ

21st  March, 2020
শুরু হয়েছে চৈত্র সেল 

চৈত্রমাস পড়তে না পড়তেই শুরু হয়ে গিয়েছে স্টক ক্লিয়ারেন্স সেল। কেমন দামে কী পাওয়া যাচ্ছে তার খবর দিচ্ছেন সোমা লাহিড়ী ও চৈতালি দত্ত।   বিশদ

21st  March, 2020
আইএমএ এক্সেলেন্স অ্যাওয়ার্ড 

ম্যাজিকে বিশেষ অবদানরে জন্য ‘ইন্ডিয়ান ম্যাজিক অ্যাওয়ার্ড নাইটস’ সম্মানে সম্মানিত হলেন জাদুকর শ্যামলকুমার। সম্প্রতি বিশাখাপত্তনমে ইন্ডিয়ান ম্যাজিক অ্যাকাডেমি তাঁকে এই সম্মান জানিয়েছে। 
বিশদ

14th  March, 2020
ভোল্টাসের ইনভার্টার এসি

নতুন বছরে অত্যাধুনিক প্রযুক্তির ইনভার্টার এয়ার কন্ডিশনার বাজারে আনল ভোল্টাস। মডেলের নাম ‘ভোল্টাস মহা অ্যাডজাস্টেবল ইনভার্টার এসি’। এর বৈশিষ্ট্য হল, এতে প্রয়োজন মতো ‘টন’ বাড়ানো বা কমানো যাবে। অর্থাৎ এক থেকে দেড় বা দু’ টন আবার দু’ টন থেকে এক বা দেড় টনে এসি’র ক্ষমতাকে বাড়ানো বা কমানো যাবে! 
বিশদ

14th  March, 2020
শুরু হয়েছে চৈত্র সেল 

চৈত্রমাস পড়তে না পড়তেই শুরু হয়ে গিয়েছে স্টক ক্লিয়ারেন্স সেল। কেমন দামে কী পাওয়া যাচ্ছে তার খবর দিচ্ছেন সোমা লাহিড়ী।   বিশদ

14th  March, 2020
একনজরে
লন্ডন, ২৫ মে: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সর্বকালের সেরা কামব্যাক ম্যাচ কোনটি? ফুটবলপ্রেমীরা নির্দ্বিধায় ২০০৫ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথাই বলবেন। ২০০৫’এর ২৫ মে, ইস্তানবুলের ওলিম্পিক ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৪ ঘণ্টায় আরও ১৪৯ জন আক্রান্ত হলেন নোভেল করোনায়। মারা গেলেন আরও ৬ জন। এর মধ্যে কলকাতার ৪ জন রয়েছেন এবং বাকিরা ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লকডাউনেও আলিপুরদুয়ার জেলায় প্রাত্যহিক চাহিদা অনুসারে মাছের জোগান স্বাভাবিক রাখতে এবার জেলার প্রান্তিক মৎস্য চাষিরা ব্যাঙ্ক থেকে ঋণের সুবিধা পেতে কিষাণ ক্রেডিট কার্ড পাবেন। জেলায় মাছ চাষে কিষাণ ক্রেডিট কার্ডে ঋণ দেওয়ার সুবিধা এ বছরই প্রথম। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সানরাইজ ফুডস প্রাইভেট লিমিটেডের ১০০ শতাংশ ইক্যুইটি শেয়ার কিনে নেওয়ার জন্য চুক্তিবদ্ধ হল আইটিসি লিমিটেড। গত ৭০ বছর ধরে ব্যবসা করে আসছে সানরাইজ, যা গুঁড়ো মশলার বাজারে পূর্ব ভারতের অন্যতম সেরা ব্র্যান্ড হিসেবে পরিচিতি পেয়ে এসেছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত ২,৪৩৬ জন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫২,৬৬৭ 

25-05-2020 - 08:58:05 PM

তামিলনাড়ুতে করোনায় আক্রান্ত আরও ৮০৫ জন, রাজ্যে মোট আক্রান্ত ১৭,০৮২ 

25-05-2020 - 06:37:20 PM

বাংলায় করোনায় আক্রান্ত আরও ১৪৯ 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১৪৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

25-05-2020 - 06:23:35 PM

বাংলার ভয়ঙ্করতম বিপর্যয়ের মোকাবিলায় নিযুক্ত সরকারি কর্মীদের স্যালুট মমতার 
ঘূর্ণিঝড় উম-পুনের তাণ্ডব চিত্র এখনও বর্তমান দক্ষিণবঙ্গে। টানা কাজ করেও ...বিশদ

25-05-2020 - 06:07:08 PM

উম-পুন: মৃতদের পরিবারের হাতে কলকাতা পৌরসভার পক্ষ থেকে ২.৫ লক্ষ টাকার চেক তুলে দিলেন প্রশাসক ফিরহাদ হাকিম 

25-05-2020 - 05:32:00 PM

রাঁচিতে দুর্ঘটনার কবলে বাংলার শ্রমিকদের নিয়ে ফেরা বাস 
বাংলার শ্রমিকদের নিয়ে ফেরার পথে দুর্ঘটনার কবলে বাস। সোমবার দুপুরে ...বিশদ

25-05-2020 - 05:06:28 PM