Bartaman Patrika
বিকিকিনি
 

শ্যামসুন্দরের অক্ষয় তৃতীয়া অফার

 অক্ষয় তৃতীয়া উপলক্ষে শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সে ১-৮ মে পর্যন্ত দেওয়া হচ্ছে আকর্ষণীয় অফার, প্রতিটি কেনাকাটার সঙ্গে থাকছে নিশ্চত উপহার। এছাড়া সোনা ও হীরের গয়নার মজুরিতে থাকছে যথাক্রমে ২০% এবং ৫০% ছাড়, গ্রহরত্ন এবং প্রেসিয়াস স্টোনের দামের ওপর থাকবে ১৫% ছাড়। প্রতিদিন লাকি ড্রর মাধ্যমে গোল্ড কয়েন জেতার সুযোগ, এছাড়াও মেগা ড্রর মাধ্যমে আপনি পেতে পারেন ডায়মন্ড নেকলেস। তাছাড়াও এঁদের প্রতিটি গয়নার বিভাগে থাকবে ওয়াইড রেঞ্জ কালেকশন বলে জানালেন সংস্থার ডিরেক্টর রূপক সাহা। রাসবিহারী অ্যাভেনিউ, বেহালা, বারাসত ছাড়াও ত্রিপুরায় অর্থাৎ এঁদের প্রতিটি শাখায় এই অফার প্রযোজ্য।
27th  April, 2019
নানা রঙের নবনীতা 

‘নানা রঙের নবনীতা’ যখন হাতে পেলাম তখন লেখিকা পাড়ি দিয়েছেন অনন্ত আকাশে। হয়তো সেখানে রঙের খেলায় মেতে আছেন মনের খুশিতে। মানুষটাই যে ছিলেন এমন রঙিন, প্রাণপ্রাচুর্যে ভরপুর। বিদুষী লেখিকার লেখনীতে ছিল মননের দীপ্তি, কৌতুকের রামধনু আর প্রাঞ্জল ভাষায় ছিল মুখর ঝরনা।  
বিশদ

25th  January, 2020
জমে উঠেছে নালে ঝোলে খাদ্য উৎসব 

ভোজনরসিকদের জন্য ভালো খবর। দমদমে চলছে নালে ঝোলে খাদ্য উৎসব। গত ১৭ জানুয়ারি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী বিদ্যা বালন, মন্ত্রী ব্রাত্য বসু ও জ্যোতিপ্রিয় মল্লিক, সংসদ সদস্য সৌগত রায়, বিধায়ক পার্থ ভৌমিক, দক্ষিণ দমদম পৌরসভার চেয়ারম্যান পাচু রায় প্রমুখ।
বিশদ

25th  January, 2020
মুখরোচক ৭০ 

১৯৫০-এ পথ চলা শুরু। সত্তরে বিশ্বের দরবারে পা রেখেছে মুখরোচক। সাফল্যের চাবিকাঠি কী? অন্বেষণে সোমা লাহিড়ী। 
বিশদ

25th  January, 2020
ব্লেন্ডারস প্রাইড ফ্যাশন ট্যুর ২০২০
অনামিকার অসাধারণ কালেকশন 

২২ জানুয়ারি রয়্যাল ক্যালকাটা গলফ ক্লাবে হয়ে গেল ব্লেন্ডারস প্রাইড ফ্যাশন ট্যুর ২০২০। এই ট্যুরে ফ্যাশন ডিজাইনার অনামিকা খান্নার চোখ ধাঁধানো কালেকশন নজর কাড়ল। ফ্যাশন শো শুরুর আগে অনামিকা খান্নার মুখোমুখি চৈতালি দত্ত। 
বিশদ

25th  January, 2020
প্রদর্শনী সংবাদ 

দিশারী ফ্যাশন অ্যান্ড লাইফস্টাইল নামে একটি প্রদর্শনী ও সেলের আয়োজন করেছে। আজ শেষদিন। এখানে তসর, সিল্ক, কটন ও হ্যান্ডলুম, কুর্তি, লখনউ চিকন কুর্তি, প্যালাজো, হোমডেকর, ট্যাপারওয়্যায়ার ও জুয়েলারির অফুরন্ত সম্ভার রয়েছে।  
বিশদ

18th  January, 2020
পাটুলি উৎসব 

১০১ নং ওয়ার্ডের পৌরপ্রতিনিধি বাপ্পাদিত্য দাশগুপ্তর পৌরহিত্যে ২৬ থেকে ২৯ শে ডিসেম্বর পাটুলি উপনগরী উদ্যানে অনুষ্ঠিত হল পাটুলি উৎসব। উপস্থিত ছিলেন মন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, সাংসদ সুভাশিস চক্রবর্তী, মেয়র পারিষদ দেবাশিস কুমার প্রমুখ। 
বিশদ

18th  January, 2020
অ্যাবিড ইন্টেরিয়র্স ২০২০  

প্রতিবারের মতো এবারও অ্যাবিড (এবিআইডি) একটি জমজমাট প্রদর্শনীর আয়োজন করেছে। গত ১৭ জানুয়ারি সায়েন্স সিটিতে পূর্ব ভারতের অন্যতম বড় এই প্রদর্শনীটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। 
বিশদ

18th  January, 2020
বিয়িং স্ট্রং ফিটনেস স্টুডিও 

বিয়িং স্ট্রং ফিটনেস স্টুডিও সাদার্ন অ্যাভেনিউতে একটি সেন্টার খলেছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা সোহম, সংস্থার দুই প্রধান নাহিদা খানুম ও স্বস্তিকা শর্মা প্রমুখ। এখানে প্রশিক্ষণ দেবেন কে-১১ এবং এ সি ই সার্টিফায়েড প্রশিক্ষক। 
বিশদ

18th  January, 2020
শ্রীরামপুরে নতুন টাউনশিপ 

প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীন একটি অত্যাধুনিক টাউনশিপ তৈরি করবে অ্যালকভ রিয়ালিটি। প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘নিউ কলকাতা-সঙ্গম’। শ্রীরামপুরে গঙ্গার পাশে ১৯ একর জায়গার ওপর আবাসন প্রকল্পটি গড়ে উঠবে। টাউনশিপটিতে প্রয়াগ, সঙ্গম ও ত্রিবেনী নামে তিনটি ফেজ থাকবে।  
বিশদ

18th  January, 2020
সম্মানিত শালিনী ভগত 

কলকাতার বিশিষ্ট কসমেটোলজিস্ট এবং উদ্যোগপতি দোলা শালিনী ভগত সম্প্রতি আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছেন। ‘গ্লোবাল বিজনেস অপারচুনিটি ইন ব্যাংকক’ সামিটে তাঁর হাতে ‘ইন্টারন্যশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড ফর বিউটি অ্যান্ড স্যালোন’ সম্মান তুলে দেওয়া হয়।  
বিশদ

18th  January, 2020
মহারাষ্ট্র পর্যটনের রোড শো 

সম্প্রতি মহারাষ্ট্র পর্যটন দপ্তর দেশব্যাপী প্রচারের জন্য বিশেষ রোড শোয়ের কমসূচি নিয়েছে। সেই কর্মসূচির প্রথম রোড শো হয় কলকাতায় গত ৩০ নভেম্বর। রোড শো-এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহারাষ্ট্র পর্যটন দপ্তরের ডিরেক্টর দিলীপ গাওয়াড়ে, ডেপুটি ডিরেক্টর শ্রীমন্ত হারকর প্রমুখ।  
বিশদ

18th  January, 2020
বিয়ের শপিংয়ে আদি ঢাকেশ্বরী 

বিয়ের কেনাকাটার জন্য আদি ঢাকেশ্বরী কলেজ স্ট্রিট আপনার সেরা ঠিকানা হতে পারে। এদের বিয়ের কালেকশন অসাধারণ। একেবারে ট্রেন্ডি ডিজাইন ও রঙে অনেক রকমের শাড়ি পেয়ে যাবেন। বেনারসি, কাঞ্জিভরম, পৈথানি, কাঁথা স্টিচ, বালুচরি, ইক্কত, ওপারা কাতান, পিওর গাদোয়াল, ঢাকাই, বাংলার তাঁত প্রভৃতির চোখ ধাঁধানো সম্ভার রয়েছে।  
বিশদ

18th  January, 2020
তানিষ্কের নতুন স্টোর  

তানিষ্ক কলকাতায় আরও একটি নতুন স্টোর খুলল। এটি সংস্থার ১২তম স্টোর। গত ১৪ জানুয়ারি নিউটাউন রাজারহাটে স্টোরটি উদ্বোধন করেন টাইটান কোম্পানি লিমিটেডের জুয়েলারি ডিভিশনের রিটেল ও মার্কেটিংয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সন্দীপ কুলহাল্লি। 
বিশদ

18th  January, 2020
পুস্তক সমাচার  

রাজনৈতিক পটভূমিতে লেখা প্রেমের উপন্যাস এ বাংলায় নেহাত কম নেই। দেবল দেববর্মার ‘দিন ফুরিয়ে রাত্রি’-ও সেই একই গোত্রের উপন্যাস। কলেবরে বৃহৎ। প্রায় তিনশো পাতার এই বইয়ে প্রথম স্বাধীনতা দিবস থেকে শুরু করে চীনের ভারত আক্রমণ পর্যন্ত অর্থাৎ প্রায় দু’ দশক সময়কে ধরা হয়েছে অত্যন্ত কুশলী কলমে। 
বিশদ

11th  January, 2020
একনজরে
নয়াদিল্লি, ২৮ জানুয়ারি: স্থানীয় এক দুষ্কৃতী গোষ্ঠীর সঙ্গে বিরোধের জেরে পাকিস্তানে খুন হল ভারতে ‘ওয়ান্টেড’ খলিস্তান লিবারেশন ফোর্সের (কেএলএফ) এক শীর্ষ নেতা। পাকিস্তানের পুলিস সূত্রে খবর, হত কেএলএফ জঙ্গির নাম হরমিত সিং ওরফে হ্যাপি পিএইচডি।   ...

জাহানাবাদ (বিহার), ২৮ জানুয়ারি (পিটিআই): ‘পাঁচ লাখ মানুষ এক হলে অসমকে ভারত থেকে আলাদা’ করার হুমকি দিয়েছিলেন সিএএ তথা শাহিনবাগ আন্দোলনের অন্যতম মাথা শারজিল ইমাম। মঙ্গলবার তাঁকেই বিহারের জেহানাবাদ থেকে গ্রেপ্তার করল দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

সংবাদদাতা, গাজোল: সরস্বতীপুজোয় ইলিশ মাছ খাওয়ার রেওয়াজ মানতে গিয়ে এবার পকেট অনেকটাই হাল্কা হবে ইংলিশবাজারের বাসিন্দাদের। পুজো উপল঩ক্ষে শহরের বাজারগুলিতে বড় ইলিশ মাছের দেখা মিললেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM

খোঁজ মিলল বেআইনি ক্যাসিনোর, গ্রেপ্তার ৮
 

ভারত-ভুটান আন্তর্জাতিক সীমান্তের জয়গাঁ শহরে একটি বেআইনি ক্যাসিনোর হদিশ। ওই ...বিশদ

04:00:25 PM

তৃতীয় টি ২০: নিউজিল্যান্ড ৯১/৩ (১২ ওভার) 

03:24:14 PM