Bartaman Patrika
বিকিকিনি
 

শ্যামসুন্দরের অক্ষয় তৃতীয়া অফার

 অক্ষয় তৃতীয়া উপলক্ষে শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সে ১-৮ মে পর্যন্ত দেওয়া হচ্ছে আকর্ষণীয় অফার, প্রতিটি কেনাকাটার সঙ্গে থাকছে নিশ্চত উপহার। এছাড়া সোনা ও হীরের গয়নার মজুরিতে থাকছে যথাক্রমে ২০% এবং ৫০% ছাড়, গ্রহরত্ন এবং প্রেসিয়াস স্টোনের দামের ওপর থাকবে ১৫% ছাড়। প্রতিদিন লাকি ড্রর মাধ্যমে গোল্ড কয়েন জেতার সুযোগ, এছাড়াও মেগা ড্রর মাধ্যমে আপনি পেতে পারেন ডায়মন্ড নেকলেস। তাছাড়াও এঁদের প্রতিটি গয়নার বিভাগে থাকবে ওয়াইড রেঞ্জ কালেকশন বলে জানালেন সংস্থার ডিরেক্টর রূপক সাহা। রাসবিহারী অ্যাভেনিউ, বেহালা, বারাসত ছাড়াও ত্রিপুরায় অর্থাৎ এঁদের প্রতিটি শাখায় এই অফার প্রযোজ্য।
27th  April, 2019
ভাষা দিবসে হান্ড্রেড মাইলসের উদ্যোগ 

কলকাতা প্রেস ক্লাব থেকে ভারত বাংলাদেশ ৫০০ কিলোমিটার সাইকেল যাত্রার সুচনা হয়েছে গত ১৪ ফেব্রুয়ারি শুক্রবার। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও লক্ষ্মীরতন শুক্লা, সাহা টেক্সটাইলের কর্ণধার কান্তি সাহা প্রমুখ।
বিশদ

22nd  February, 2020
প্রদর্শনী সংবাদ 

দিশারী ফ্যাশন অ্যান্ড লাইফ স্টাইল একটি প্রদর্শনী ও সেলের আয়োজন করেছে। প্রদর্শনী শুরু হয়েছে গত ২০ ফেব্রুয়ারি। আজ শেষদিন। এখানে পাওয়া যাবে ডিজাইনার তসর, সিল্ক, কটন ও হ্যান্ডলুম শাড়ি, কুর্তি, ডিজাইনার ব্লাউজ, হোমডেকর, ট্যাপারওয়্যার, জুয়েলারি প্রভৃতি।  
বিশদ

22nd  February, 2020
ল্যান্সার ফুটওয়্যারের নতুন জুতোর রেঞ্জ 

ফুটওয়্যার (ক্লিক) ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ল্যান্সার ফুটওয়্যার ব্র্যান্ড গ্রীষ্মকালে ব্যবহারের জন্য নতুন ধরনের স্লিপারের রেঞ্জ বাজারে আনছে। সংস্থার মতে, নিত্য নতুন ডিজাইনের এই স্লিপার যেমন দেখতে সুন্দর, তেমনি আরামদায়ক। কালারফুল ডিজাইনের এই স্লিপার রেঞ্জের দাম রাখা হয়েছে ৫০০ টাকা থেকে ৬০০ টাকার মধ্যে। 
বিশদ

22nd  February, 2020
পুস্তক সমাচার

যে গ্রন্থের পঁচিশতম সংস্করণ হতে চলেছে সেটি যে হৃদয় হরণকারী হবে সে তো বলাই বাহুল্য। কিন্তু আমার ক্ষেত্রে যা হল, বইটি হাতে পাওয়া মাত্র পাতা ওল্টাচ্ছিলাম কখন যে পড়তে শুরু করেছি বুঝতেই পারিনি। হঠাৎ পা’টা টনটন করায় সম্বিৎ ফিরল। দাঁড়িয়ে দাঁড়িয়ে পড়তে পড়তে একান্ন পাতায় পৌঁছে গিয়েছি।
বিশদ

15th  February, 2020
শ্রীহরির অলঙ্কার

সম্প্রতি দেশপ্রিয় পার্কের উল্টোদিকে রাসবিহারী অ্যাভেনিউয়ের মোড়ে দেশাই কমার্শিয়াল বিল্ডিংয়ের ফোর্থ ও ফিফথ ফ্লোর জুড়ে শুরু হয়েছে অলঙ্কারের উৎসব। খুলেছে কসটিউম জুয়েলারি, জাঙ্ক জুয়েলারি ও গোল্ড প্লেটেড জুয়েলারির বৃহত্তম বিপণী ‘শ্রীহরি’। ২০১২ সাল থেকেই ‘শ্রীহরি’ ব্র্যান্ডের গয়না পা রেখেছে অলঙ্কার জগতে। 
বিশদ

15th  February, 2020
জমজমাট সুভাষ মেলা 

পূর্ব কলকাতার কাঁকুড়গাছি এলাকার রাস্তা ঝকঝকে আলোয় আলোকিত। রাস্তা জুড়ে মানুষের ঢল একেবারে ঠাকুর দেখার মতো। কারণ শুরু হয়ে গেছে সুভাষ মেলা ২০২০। পূর্ব কলকাতা সুভাষ মেলা কমিটি আয়োজিত এই মেলা এ বছর ৪৯তম বর্ষে পড়ল। প্রতি বছর নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে শুরু হয় এই মেলা।  
বিশদ

15th  February, 2020
ওঙ্কারনাথদেবের শুভ আবির্ভাব উৎসব 

অনন্তশ্রী ঠাকুর সীতারামদাস ওঙ্কারনাথদেবের শুভ আবির্ভাব উৎসব উপলক্ষে ডানলপ মহামিলন মঠে অখিল ভারত জয়গুরু সম্প্রদায়ের পক্ষ থেকে ১৩, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি ধর্মোমহোৎসব, ধর্মীয় সংগীত ও ধর্মসভার আয়োজন করা হয়েছে। ১৩ তারিখ বৃহস্পতিবার বেদপাঠ ও গুরুপূজ্যা প্রার্থনা দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। 
বিশদ

15th  February, 2020
পোশাকীর ভ্যালেন্টাইন সেল 

ভ্যালেন্টাইন’স ডে উপলক্ষ্যে ১৪-১৬ ফেব্রুয়ারি পর্যন্ত অভিসার শপিং মলে পোশাকী আয়োজন করেছে একটি সেলের। এখানে ২০ শতাংশ ছাড়ে পাওয়া যাবে তসরের পোশাক। এছাড়া হস্তশিল্প, ব্যাগ, গয়নার প্রভৃতির ওপর থাকছে ১০-১৫ শতাংশ ছাড়। 
বিশদ

15th  February, 2020
গ্রেট ইন্ডিয়ান কুলিনারি চ্যালেঞ্জ

এনআইপিএস হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট আয়োজন করেছিল ‘দ্য গ্রেট ইন্ডিয়ান কুলিনারি চ্যালেঞ্জ’ প্রতিযোগিতার। প্রফেশনাল এবং হোটেল ম্যানেজমেন্ট পাঠরত ছাত্রছাত্রী উভয় ধরনের প্রতিযোগীরাই অংশ নিয়েছিলেন এতে। 
বিশদ

15th  February, 2020
বিটসের ওয়েবসাইট 

বিটস ইভেন্টস কলকাতার সাংস্কৃতিক জগতে একটি পরিচিত নাম। অনেক অমূল্য সাংস্কৃতিক সন্ধ্যা তারা উপহার দিয়েছে শহরবাসীকে। অমিতকুমার, লোপামুদ্রা মিত্র, রূপঙ্কর বাগচী প্রমুখ সঙ্গীতশিল্পীদের দিয়ে ফাংশান করিয়েছে। 
বিশদ

15th  February, 2020
কলকাতায় নতুন ফিটনেস সেন্টার

হৃতিক রোশন, জন আব্রাহাম, রণবীর সিং, অর্জুন কাপুরের মত বলিউড স্টারদের সুঠাম চেহারার জন্য ক্রিস গেথিন জিম (কে জি জি)-র বিশেষ ভূমিকা রয়েছে। ফিজিক গ্লোবাল-এর অংশ এই কে জি জি গত ২৫ জানুয়ারি সল্টলেকে তাদের ফিটনেস সেন্টার চালু করেছে। প্রায় সাড়ে এগারো হাজার ফুট জায়গাজুড়ে সেন্টারটি সাজানো। 
বিশদ

15th  February, 2020
মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান 

সম্প্রতি রথীন্দ্র মঞ্চে রবীন্দ্রভারতী সোসাইটির ৭৪ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছিল। রীতি অনুযায়ী, এবছরেও সম্বর্ধিত করা হয় বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব রুদ্রপ্রসাদ সেনগুপ্ত ও প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাকে। 
বিশদ

15th  February, 2020
গোদরেজের মোবাইল নিয়ন্ত্রিত সুগন্ধি 

গোদরেজ এয়ার একটি অভিনব প্রোডাক্ট বাজারে এনেছে। প্রোডাক্টির নাম গোদরেজ এয়ার স্মার্ট ম্যাটিক। সংস্থার মতে, ভারতে এটিই প্রথম মোবাইল নিয়ন্ত্রিত স্মার্ট হোম ফ্র্যাগনেন্স। অর্থাৎ ডিভাইসটির সঙ্গে ব্লুটুথের মাধ্যমে সংযোগ করে ইচ্ছে মতো সুগন্ধিটিকে ব্যবহার করা যাবে।  
বিশদ

15th  February, 2020
জেআইএস গ্রুপের অনুষ্ঠান 

জেআইএস গ্রুপের প্রতিষ্ঠাতা সর্দার যোধ সিংয়ের জন্মশতবর্ষ উপলক্ষে পশ্চিমঙ্গ সার্কেলের মুখ্য পোস্টমাস্টার জেনারেল একটি বিশেষ স্ট্যাম্পের উদ্বোধন করেন। গত ১ ফেব্রুয়ারি প্রতিষ্ঠাতার জন্মদিনে সোদপুরের গুরু নানক কলেজ ক্যাম্পাসে তাঁর স্মরণে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
বিশদ

15th  February, 2020
একনজরে
 অভিমন্যু মাহাত, বারাকপুর, বিএনএ: ‘আমি অনুতপ্ত। ওভারটেক করতে গিয়েই দুর্ঘটনা। আমি এই দুর্ঘটনা ভুলে যেতে চাই। আচ্ছা, ঋষভ এখন কেমন আছে?’ কল্যাণী মেডিক্যাল কলেজ হাসপাতালের ...

বিএনএ, রায়গঞ্জ: শনিবার থেকে রায়গঞ্জের আব্দুলঘাটা ফরেস্টে হিমালয়ান মাউন্টেনিয়ারিং অ্যান্ড ট্রেকার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে শিশুদের নিয়ে দু’দিনের প্রকৃতি পাঠ শিবির শুরু হয়েছে। রায়গঞ্জ, ইটাহার, কালিয়াগঞ্জ, হেমতাবাদ সহ বিভিন্ন এলাকা থেকে চার থেকে ১৪ বছর বয়সের ছেলেমেয়েদের নিয়ে এই শিবির শুরু হয়েছে। ...

ওয়েলিংটন, ২২ ফেব্রুয়ারি: অন্তিম সেশনে ইশান্ত-সামি-অশ্বিনরা যেভাবে লড়াইয়ে ফেরার ইঙ্গিত দিলেন, তা ভারতের পক্ষে খুবই ইতিবাচক। বাইশ গজে দারুণ জমে যাওয়া কেন উইলিয়ামসন ও রস ...

সংবাদদাতা, নবদ্বীপ: শনিবার নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে বসে মাধ্যমিক পরীক্ষা দিল নবদ্বীপ এপিসি ব্লাইন্ড স্কুলের ছাত্রী স্মৃতি নন্দী। ব্লাইন্ড স্কুলের হোস্টেল সুপার সুরেন্দ্রকুমার চক্রবর্তী বলেন, বুধবার রাতে স্মৃতি অসুস্থ হয়ে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক স্থিরতা রাখা দরকার। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। তবে নতুন বন্ধু লাভ হবে। সাবধানে পদক্ষেপ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ভাষা দিবস
১৮৪৮: কার্ল মার্ক্স প্রকাশ করেন কমিউনিস্ট ম্যানিফেস্টো
১৮৭৮ - মিরা আলফাসা ভারতের পণ্ডিচেরি অরবিন্দ আশ্রমের শ্রীমার জন্ম
১৮৯৪: ডাঃ শান্তিস্বরূপ ভাটনগরের জন্ম
১৯৩৭: অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫২: পূর্ব পাকিস্তানে (বর্তমান বাংলাদেশ) ভাষা আন্দোলনে প্রাণ দিলেন চারজন
১৯৬১: নোবেলজয়ী ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৭০ - অস্ট্রেলীয় ক্রিকেটার মাইকেল স্লেটারের জন্ম
১৯৯১: অভিনেত্রী নূতনের মৃত্যু
১৯৯৩ - বিশিষ্ট শিশু সাহিত্যিক ও কবি অখিল নিয়োগীর (যিনি স্বপনবুড়ো ছদ্মনামে পরিচিত) মৃত্যু
২০১৩: হায়দরাবাদে জোড়া বোমা বিস্ফোরণে ১৭জনের মৃত্যু

১৭৩২: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জন্ম
১৯০৬: অভিনেতা পাহাড়ি সান্যালের জন্ম
১৯৪৪: মহাত্মা গান্ধীর স্ত্রী কস্তুরবা গান্ধীর মৃত্যু
১৯৫৮: স্বাধীনতা সংগ্রামী আবুল কালাম আজাদের মৃত্যু
২০১৫: বাংলাদেশে নৌকাডুবি, মৃত ৭০

21st  February, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০, রবিবার, (মাঘ কৃষ্ণপক্ষ) অমাবস্যা ৩৭/১৭ রাত্রি ৯/২। ধনিষ্ঠা ১৮/৫৮ দিবা ১/৪৩। সূ উ ৬/৭/২৩, অ ৫/৩৩/৫, অমৃতযোগ দিবা ৬/৫৩ গতে ৯/৫৬ মধ্যে। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে। বারবেলা ১০/২৫ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ১/২৫ গতে ২/৫৮ মধ্যে। 
১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০, রবিবার, অমাবস্যা ৩৪/৪২/৪০ রাত্রি ৮/৩/৩৭। ধনিষ্ঠা ১৭/৩৭/৪৩ দিবা ১/১৩/৩৮। সূ উ ৬/১০/৩৩, অ ৫/৩১/৫৮। অমৃতযোগ দিবা ৬/৪০ গতে ৯/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/১৭ গতে ৮/৫৪ মধ্যে। কালবেলা ১১/৫১/১৬ গতে ১/১৬/২৬ মধ্যে। কালরাত্রি ১/২৬/৫ গতে ৩/০/৫৪ মধ্যে। 
২৮ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
হলদিয়ায় ২ মহিলার আধপোড়া দেহ উদ্ধারের ঘটনার কিনারা
হলদিয়ায় নদীর চরে আধপোড়া দুই মহিলার দেহ উদ্ধারের ঘটনায় ইতিমধ্যে ...বিশদ

08:38:14 PM

হলদিয়ায় দুই মহিলার দেহ উদ্ধারের ঘটনায় ধৃত ২ 
হলদিয়ায় নদীর চরে আধপোড়া দুই মহিলার দেহ উদ্ধারের ঘটনায় শনিবার ...বিশদ

04:13:53 PM

দঃ দিনাজপুরে বিরোধী শিবির থেকে তৃণমূলে নাম লেখাল ৫০০০ নেতা-কর্মী 
দক্ষিণ দিনাজপুর জেলায় বিজেপিতে বড়সড় ধস। বিজেপির শ্রমিক সংগঠনের জেলা ...বিশদ

03:59:00 PM

পুরসভা ভোট নিয়ে দিনহাটায় দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী 

03:48:00 PM

তৃণমূলে যোগ দিলেন আব্দুল মান্নানের ভাই 
রাজ্যের বিরোধী দলনেতা তথা কংগ্রেস নেতা আব্দুল মান্নানের ভাই যোগ ...বিশদ

03:24:38 PM

কড়েয়ায় খুনের ঘটনায় গ্রেপ্তার আরও ১ 

03:17:00 PM