Bartaman Patrika
আমরা মেয়েরা
 

আমি সবার ভালোবাসা পেতে চাই
শ্রাবণী ভুঁইয়া

 দুই বোন কনক আর কাঁকন। খুব ছোটবেলায় ওরা ওদের বাবা-মাকে হারায়। তারপর একে অপরের পরিপূরক হয়ে জীবন কাটাতে শুরু করে। বড় বোন নাচ জানে এবং ছোট বোন একজন খেলোয়াড়। দু’জনেই দু’জনের স্বপ্ন পূরণ করার লক্ষ্যে এগিয়ে চলে। আর এই পথে বিভিন্ন ঘাত-প্রতিঘাতের সম্মুখীন হতে হয় ওদের। এই দুই বোনের পারস্পরিক বন্ধন নিয়েই কালারস বাংলায় শুরু হয়েছে মেগা ধারাবাহিক কনক কাঁকন। আজ আমরা কনক তথা শ্রাবণী ভুঁইয়ার মুখোমুখি।
 কবে থেকে অভিনয় করার কথা ভাবলেন?
 সেইভাবে কোনওদিন ভাবিনি। ছোটবেলায় মা স্কুলে ভর্তি করার সঙ্গে সঙ্গে নাচেও ভর্তি করে দিয়েছিলেন। আমি গ্র্যাজুয়েশনের পর ভাবলাম একটু নাচ নিয়ে পড়াশুনা করব। সেইমতো রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলাম। তারপর হঠাৎই একদিন ব্লু’জ থেকে আমার কাছে অফার আসে। যখন অফারটা আসে তখন আমি বাড়িতে এসেছিলাম। কারণ দাদু মারা গিয়েছিলেন। আমি ওদের কাছে কয়েকদিন সময় চেয়ে নিই এবং দাদুর কাজ মিটে গেলে ওদের হাউসে গিয়ে অডিশন আর লুক টেস্ট দিই। তারপর ব্লু’জে কাজ করার সুযোগ এসে যায়। সবটাই এত হঠাৎ করে হয়েছিল যে আমি বাক্যহারা হয়ে গিয়েছিলাম।
 আপনার প্রথম অভিনয় কী?
 রাখীবন্ধন। এখানে আমি বড় রাখীর চরিত্রে অভিনয় করেছিলাম।
 প্রথম শ্যুটিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল?
 প্রথম দিন প্রোমোশ্যুট ছিল। একটু নার্ভাস ছিলাম। তবে সবাই আমাকে খুব সহস দিয়েছিল। সেই কারণেই আমার প্রথম দিন কোনও অসুবিধে হয়নি।
 এখন কোন সিরিয়াল করছেন?
 এখন কালারস বাংলায় ‘কনক কাঁকন’ মেগা ধারাবাহিকে কনকের চরিত্রে অভিনয় করছি।
 কনকের চরিত্রটা কতটা উপভোগ করছেন?
 চরিত্রটা খুব চ্যালেঞ্জিং। আমি বেসিক্যালি একজন ডান্সার আর কনক একজন খেলোয়াড়। কনকের চরিত্র করার জন্য আমাকে কিছুদিন ওয়ার্কশপ করতে হয়েছিল। কীভাবে দৌড়ব, কীভাবে বসব এ সমস্ত কিছুই আমাকে শিখতে হয়েছে। চরিত্রটা খুব এনজয় করছি।
 যখন অভিনয়কে পেশা হিসেবে নিলেন, বাড়িতে কোনও সমস্যা হয়নি?
 আমি আমার এম এ শেষ করে তবেই অভিনয়ে এসেছি। আমাদের বাড়িতে এই প্রফেশনে আমিই প্রথম। বাড়িতে পড়াশুনোর ওপর বেশি প্রাধান্য থাকলেও আমার বাবা আমাকে প্রথম অডিশন দিতে নিয়ে এসেছিলেন। আমি সুযোগ পাওয়াতে সবাই খুব খুশি হয়েছিলেন। বাড়িতে সবাই আমাকে খুব সাপোর্ট করে।
 আপনারা ক’ ভাইবোন?
 আমার এক ভাই আছে। ক্লাস ইলেভেনে পড়ে।
 পড়াশুনা কোথায় করেছেন?
 আমি ক্লাস সিক্স অবধি মারিশদা নেতাজি নার্সারি স্কুলে পড়েছি, তারপর ক্লাস সেভেন থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত কাঁথি হিন্দু বালিকা বিদ্যালয়ে পড়েছি। এরপর কন্টাই প্রভাত কুমার কলেজ থেকে জুলজি অনার্সে গ্র্যাজুয়েট হয়েছি। আর তারপর নাচ নিয়ে রবীন্দ্রভারতী থেকে এম এ করেছি।
 ছোটবেলাটা কেমন ছিল? খুব দুষ্ট ছিলেন কি?
 আমি বাইরে কোনও দুষ্টুমি করতাম না। যা করতাম ঘরে। মায়ের সঙ্গে। বাইরে খুব শান্ত বলেই সবাই জানত।
 বিয়ের কথা তো এখনই ভাবছেন না, কিন্তু প্রেম কি করছেন?
 বন্ধু তো আছেই। কিন্তু এখন সেসব নিয়ে কিছু ভাবছি না। তবে ক্লাস সেভেন থেকেই প্রেমের প্রপোজাল পাচ্ছি।
 বাড়িতে কে কে আছেন?
 বাবা, মা, ঠাকুমা আর ভাই। তবে আমার বড় জেঠুর কথা আমরা সবাই মানি। দাদুর পরে উনিই বাড়ির কর্তা।
 এখন তো অনেক রোজগার করছেন, রোজগারের টাকা কীভাবে খরচ করেন?
 আমি যেহেতু কলকাতায় একা থাকি সেহেতু কিছু খরচখরচা তো হয়ই। তবে বাড়তি যা থাকে সেটা বাবা আমার নামে জমিয়ে রাখেন।
 নিজের বাড়ি করা বা গাড়ি কেনার ইচ্ছে নেই?
 হ্যাঁ নিশ্চয়ই আছে। তবে আপাতত কিনব না। আর কলকাতাতে একটা ফ্ল্যাট কেনার ইচ্ছে আছে। আর সেই ফ্ল্যাট আমার মা তাঁর মনের মতো করে সাজিয়ে দেবেন। আমার মা ঘর সাজাতে খুব ভালোবাসেন।
 রান্না করতে পারেন?
 একা থাকি তো, তাই করতেই হয়। আমার হাতের চিকেন রান্না সবাই খুব পছন্দ করে। আর আমার বন্ধুরা একবার আমার রঁাধা চিংড়ি মাছের মালাইকারি খেয়ে খুব ভালো হয়েছে বলেছিল।
 আজ যে আপনি অভিনেত্রী হয়েছেন, এই অভিনেত্রী হওয়ার পেছনে কার অবদান সবথেকে বেশি বলে আপনার মনে হয়?
 অবশ্যই আমার মায়ের। মা না থাকলে আমি এই জায়গায় পৌঁছতাম না।
 লোকে যখন চিনতে পারে কেমন লাগে। লাইফস্টাইল কতটা বদল হয়েছে?
 লোকে যখন চিনতে পারে ভালোই লাগে। এখন আর আগের মতো হুটহাট করে বেরিয়ে পড়তে পারি না। তবে আমি নিজেকে বদলাতে চাই না।
 পশুপাখি ভালোবাসেন?
 পাখি ভালো লাগে, তবে আমি পশুপাখি দূর থেকেই ভালোবাসি। কুকুর বিড়ালে আমার একটু ভয় আছে।
 বর্তমান সমাজে মেয়েদের অবস্থান কেমন বলে আপনার মনে হয়?
 যতই বলি ছেলে-মেয়ে সমান সমান, কিন্তু কোথাও গিয়ে মনে হয় সমাজ এখনও ছেলে আর মেয়ের মধ্যে ফারাক করে রেখেছে। অনেক জায়গায় মেয়েদের নিজের মর্জিমতো চলতে বাধা দেয় সমাজ। আমার মনে হয় এই ফারাক থাকা উচিত নয়। যতদিন না সমাজ ছেলে-মেয়েকে একই চোখে দেখবে, ততদিন মেয়েদের অবস্থার উন্নতি হবে না।
 আজকালকার সিরিয়ালগুলোতে মহিলাদের বড্ড বেশি ভিলেনের চরিত্রে দেখায়। সত্যি কি সমাজেও মহিলারা এতটাই কুটিল আর জটিল?
 সমাজেও জটিল-কুটিল মহিলা আছে। তবে আমার মনে হয় না যে সিরিয়ালে যে ধরনের চরিত্র দেখানো হয়, সে ধরনের কেউ থাকতে পারে। পরিস্থিতির চাপে হয়তো অনেকেই অনেক কিছু করে ফেলে।
 ভূত আর ভগবানে বিশ্বাস আছে?
 আমি ভগবানে খুবই বিশ্বাস করি। কিন্তু ভূতে অতটা ভয় নেই।
 সিনেমায় অভিনয় করতে চান? স্বপ্নের কোন চরিত্র যেটা আপনি অভিনয় করতে চান?
 অবশ্যই ইচ্ছে আছে। ভালো নারীকেন্দ্রিক চরিত্রে অভিনয় করতে চাই।
 পরজন্মে বিশ্বাস করেন? কী হয়ে জন্মাতে চান?
 যদিও পরজন্মে বিশ্বাস নেই, তবুও যদি জন্মাই তবে এই বাবা-মায়ের মেয়ে হয়েই জন্মাতে চাই।
 অবসর সময়ে কী করেন?
 নাচ আর গান নিয়েই আমার অবসর কাটে।
সাক্ষাৎকার: কাকলি পাল বিশ্বাস
17th  August, 2019
আমি জীবন সংগ্রামী: স্নেহা দাস

কামিনী আর জ্যোৎস্নার মধ্যে বড়ই বিরোধ। কামিনী জ্যোৎস্নাকে সহ্য করতে পারে না। কিন্তু জ্যোৎস্নার জীবনে বারবার খারাপ সময় এলেও শেষপর্যন্ত সে কামিনীকে হারিয়ে দেয়। এরপর কামিনী ছলে বলে কৌশলে সেই রাজ্যের রাজার ছেলের সঙ্গে নিজের মেয়ের বিয়ে দেয়। এবং চক্রান্ত করে সবাইকে মেরে ফেলে আর জ্যোৎস্নাকে বন্দি করে কারাগারে। 
বিশদ

15th  February, 2020
মাইনের টাকায় শহর পরিষ্কার করেন তেজস্বী 

ভারতের অন্ধ্রপ্রদেশের তরুণী ইঞ্জিনিয়ার তেজস্বী পোডাপতি তাঁর বেতনের ৭০ শতাংশ ব্যয় করেন দু’টি শহর পরিচ্ছন্ন রাখার কাজে। শহর দু’টিকে পোস্টার মুক্ত করারও চেষ্টা চালাচ্ছেন তিনি। আর এ কাজ করতে গিয়ে পরিবার থেকে শুরু করে সমাজের নানা স্তর থেকে এসেছে হরেক বাধা। তবুও নিজের বিশ্বাস আর কাজে অটল থেকেছেন তিনি। 
বিশদ

15th  February, 2020
মুসলিম বিয়ের আইনবিধি ও স্ত্রী-আচার

ইসলামে শাস্ত্রানুসারে বিয়েতে তেমন কোনও আইনবিধির উল্লেখ নেই। প্রত্যেক বিয়ের যে খোৎবা বা নিকাহ পড়ানো হয় সেটাও ফরজ বা অবশ্য কর্তব্য নয়। এই নিয়ম সুন্নত অর্থাৎ মহানবী (সঃ) করেছিলেন এবং মুসলিমরা তা অনুসরণ করে। এই বিয়েতে প্রায় আইনের মতোই নির্দিষ্ট কিছু বিধিবিধান অবশ্য আছে।  
বিশদ

15th  February, 2020
বিশ্বচ্যাম্পিয়ন কোনেরু 

এই সময় বিশ্বচ্যাম্পিয়ন হওয়া তাঁর পক্ষে বাড়তি কৃতিত্বের। সেরা হওয়ার পরও বলেছেন, এটা তাঁর কাছে অপ্রত্যাশিত ফল। কারণ মা হওয়ার জন্য ২০১৬ থেকে ২০১৮- এই দুই বছর দাবার জগৎ থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন তিনি। ফেরার পর, এক বছরের মধ্যে বিশ্বচ্যাম্পিয়ন হয়ে সবাইকে চমকে দিলেন।  
বিশদ

08th  February, 2020
জানা অজানায় ভ্যালেন্টাইন’স ডে 

সামনেই ভ্যালেন্টাইন’স ডে। দিনটিকে উল্লেখযোগ্য করে তুলতে অনেকেই নিজের মনের মানুষটির জন্য বিশেষ আয়োজনে ব্যস্ত হয়ে উঠবেন। কার্ড, চকোলেট আর লাল টুকটুকে হৃদয়ের ছোঁয়ায় ভরে উঠবে দোকানপাট।  
বিশদ

08th  February, 2020
বিপন্ন নারী ও শিশু 

সমাজ চলছে দ্রুত গতিতে, সঙ্গে সঙ্গে বেড়ে যাচ্ছে তার সংকট। তাই আজ নতুন করে ভাবতে হচ্ছে শিশু আর বিপন্ন নারীদের কীভাবে নিরাপত্তা দেওয়া যায়। সর্বপ্রথম পদক্ষেপ হল চিহ্নিতকরণ ও ক্ষমতায়ন। স্বেচ্ছাসেবী সংস্থা, নাগরিক সমিতি, পৌরসংস্থা, স্থানীয় বিধায়ক প্রমুখের থেকে তথ্য সংগ্রহ করে চিহ্নিতকরণের কাজটি করতে হবে।  
বিশদ

08th  February, 2020
বিশ্বজুড়ে নারীরা ক্ষমতায় থাকলে পৃথিবীটা আরও রঙিন হতো 

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, ‘বিশ্বের সবগুলি দেশে যদি পুরুষের পরিবর্তে নারীরা ক্ষমতায় থাকতেন, তাহলে সমগ্র পৃথিবীর মানুষের জীবনমান আরও অনেক বেশি উন্নত হতো।’ সিঙ্গাপুরে ওবামা ফাউন্ডেশনের একটি অনুষ্ঠানে সম্প্রতি এসব কথা বলেছেন ওবামা। ক্ষমতায় থাকাকালে এ বিষয়ে অনেক ভেবেছেন ওবামা। 
বিশদ

01st  February, 2020
ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়াতে শেখাচ্ছেন ঊষাদেবী 

ভারতে মেয়েদের একটা স্কুলে আত্মরক্ষা বিষয়ক কর্মশালা পরিচালনা করার সময় নিজের সঙ্গে ঘটে যাওয়া যৌন হয়রানির অভিজ্ঞতা শোনাচ্ছিলেন ঊষা বিশ্বকর্মা। ঊষাদেবীর বয়স যখন সবে ১৮ বছর তখন তাঁকে ধর্ষণের চেষ্টা করা হয়।  
বিশদ

01st  February, 2020
নারীর নিরাপত্তায় এসেছে ‘লিপস্টিক গান’ 

দেশের পাশাপাশি গোটা বিশ্বজুড়ে প্রায় প্রতিদিন ঘটছে নারী নির্যাতন, রাস্তাঘাটে মেয়েদের হেনস্তা বা ধর্ষণের মতো ন্যক্কারজনক ঘটনা। সাম্প্রতিক বিশ্বে এমন পরিস্থিতি মোকাবিলায় নারীদেরও কিছু কৌশল অবলম্বন করা উচিত বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 
বিশদ

01st  February, 2020
মার্কিন সেনাবাহিনীতে শারীরিক নির্যাতনের কথায় অনুরাধা 

প্রকাশ্যে বা আড়ালে যৌন নির্যাতন বা যৌন হেনস্থা হলে সবাই মিলে একত্রে প্রতিবাদী হতে হবে। সম্প্রতি কলকাতার আমেরিকান সেন্টারের লিঙ্কন রুমে বসে একথা বলে গেলেন অনুরাধা ভাগবতী। ভারতীয় বংশোদ্ভূত অনুরাধা সম্প্রতি একটি বই লিখেছেন। বইটির নাম ‘Unbecoming: A memoir of Disobedience’.  বিশদ

01st  February, 2020
সন্তানের শিক্ষা ও মা 

শিক্ষিত সমাজ মানেই নারীর অগ্ৰগতি। আর সেই সমাজের জন্য উপযুক্ত নাগরিক তৈরি করতে মায়েদের ভূমিকা তুলনাহীন। মায়ের উল্লেখযোগ্য ভূমিকার কথা এই প্রতিবেদনে।  বিশদ

01st  February, 2020
নেতাজির কাছে নারী-পুরুষ উভয়েই ছিল সমান 

সুভাষচন্দ্র বসুর আজাদ হিন্দ ফৌজে নারী ও পুরুষের ছিল সমান অধিকার। প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে আজাদ হিন্দ বাহিনীর ‘রানি ঝাঁসি রেজিমেন্ট’-এর কথায় সুপ্রকাশ বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

25th  January, 2020
মানুষকে সহজেই বিশ্বাস করি: শার্লি মোদক 

অনুরাধা ভালোবাসত আবিরকে। কিন্তু আবির খুবই খারাপ মানুষ। সে অনুরাধার ক্ষতি চাইত। ঘটনাচক্রে আবিরের বদলে অনুরাধার বিয়ে হয়ে যায় রণর সঙ্গে। আর এরপর আবির রণর ক্ষতি করতে চায়। অনুরাধা জানতে পারে যে আবির ভালো ছেলে নয়। তারপর থেকেই ক্রমশ তার রণর প্রতি ভালোবাসা জন্মায়। এবং রণকে আবিরের হাত থেকে প্রতি মুহূর্তে বাঁচানোর চেষ্টা করতে থাকে অনুরাধা। এভাবেই ঘটনার ঘাত প্রতিঘাতের মধ্যে দিয়ে এগিয়ে চলেছে কালার্স বাংলার মেগা ধারাবাহিক ‘চিরদিনই আমি যে তোমার’। আজ আমরা অনুরাধা তথা শার্লি মোদকের মুখোমুখি। 
বিশদ

25th  January, 2020
যুগে যুগে নানারূপে দেবী সরস্বতী 

জ্ঞান ও বিদ্যার দেবী সরস্বতীর সম্বন্ধে বলা হয়েছে, তিনি শ্বেতবর্ণা, শ্বেত পদ্মাসনা, তাঁর দু’হাতে বীণা, পুস্তক ও লেখনী। তিনি বেদ-বেদাঙ্গ বেদান্ত সর্ববিদ্যার অধিষ্ঠাত্রী, তিনি সমস্ত অজ্ঞানতার অন্ধকার দূর করেন, তিনি হংসবাহিনী। 
বিশদ

25th  January, 2020
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠনকে স্বীকৃতি দিতে নারাজ উপাচার্য। তাঁর এই ভূমিকার প্রতিবাদ জানিয়েছে অধ্যাপক সংগঠন অ্যাবুটা। এই মর্মে তারা উপাচার্যকে প্রতিবাদপত্রও পাঠিয়েছে। ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: শিক্ষাকর্মী নিয়োগ করতে চলেছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। তার মধ্যে দীর্ঘ এক দশকেরও বেশি সময় পর ক্লারিকাল পদ এবং প্রায় সাত বছর পর গ্রুপ ডি পদে নিয়োগ হবে। তার লিখিত পরীক্ষার জন্য এই প্রথম একটি বাইরের এজেন্সিকে দায়িত্ব দিল ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 করাচি, ১৮ ফেব্রুয়ারি (পিটিআই): পাকিস্তানের করাচিতে রহস্যময় বিষাক্ত গ্যাসে মৃত্যু হল কমপক্ষে ১৪ জনের। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বহু মানুষ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে করাচির প্রশাসন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৭৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের জন্ম
১৬৩০: মারাঠারাজ ছত্রপতি শিবাজির জন্ম
১৮৬১: দক্ষিণেশ্বরে কালীমন্দিরের প্রতিষ্ঠাতা রানি রাসমণির মৃত্যু
১৮৯১: দৈনিক হিসেবে প্রকাশিত হল অমৃতবাজার পত্রিকা
১৯১৫ : ভারতীয় রাজনীতিবিদ গোপালকৃষ্ণ গোখলের মৃত্যু
১৯৭৮: রবীন্দ্রসংগীত শিল্পী পঙ্কজকুমার মল্লিকের মৃত্যু
১৯৮৬: কম্পিউটার রিজার্ভেশন ব্যবস্থা চালু করল রেল





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯১.২৪ টাকা ৯৪.৫৬ টাকা
ইউরো ৭৫.৯২ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (মাঘ কৃষ্ণপক্ষ) একাদশী ২২/১১ দিবা ৩/৩। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৫/৩১/৪, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদায়াবধী। বারবেলা ৯/০ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, একাদশী ২৭/৪২/৫৮ সন্ধ্যা ৫/১৮/৩৯। মূলা ৬/২৭/৫৬ দিবা ৮/৪৮/৩৮। সূ উ ৬/১৩/২৮, অ ৫/২৯/৫৬। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/১৩ মধ্যে। কালবেলা ৯/২/৩৫ গতে ১০/২৭/৮ মধ্যে। কালরাত্রি ৩/২/৩৫ গতে ৪/৩৮/২ মধ্যে।
২৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
দক্ষিণ ২৪ পরগনার কুলপিতে দোকানে আগুন 
গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লাগল দক্ষিণ ২৪ পরগনার কুলপির শ্যামবসুর ...বিশদ

10:39:35 AM

সেভকে বাস দুর্ঘটনা, জখম বেশ কয়েকজন 
শিলিগুড়ি থেকে জয়গাঁ যাওয়ার পথে সেভকের কাছে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী ...বিশদ

10:33:22 AM

বোলপুরে পঞ্চায়েত অফিসের সামনে বোমা উদ্ধার 
বোলপুর থানার অন্তর্গত সিয়ান মুলুক পঞ্চায়েত অফিসের গেটের সামনের রাস্তায় ...বিশদ

10:19:20 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইম। ...বিশদ

10:04:38 AM

বন্দর এলাকায় বাইক দুর্ঘটনায় জখম ২ 

09:41:00 AM

কালীঘাটে গাছ ভেঙে পড়ে জখম যুবক 

09:40:00 AM