Bartaman Patrika
আমরা মেয়েরা
 

আমি সবার ভালোবাসা পেতে চাই
শ্রাবণী ভুঁইয়া

 দুই বোন কনক আর কাঁকন। খুব ছোটবেলায় ওরা ওদের বাবা-মাকে হারায়। তারপর একে অপরের পরিপূরক হয়ে জীবন কাটাতে শুরু করে। বড় বোন নাচ জানে এবং ছোট বোন একজন খেলোয়াড়। দু’জনেই দু’জনের স্বপ্ন পূরণ করার লক্ষ্যে এগিয়ে চলে। আর এই পথে বিভিন্ন ঘাত-প্রতিঘাতের সম্মুখীন হতে হয় ওদের। এই দুই বোনের পারস্পরিক বন্ধন নিয়েই কালারস বাংলায় শুরু হয়েছে মেগা ধারাবাহিক কনক কাঁকন। আজ আমরা কনক তথা শ্রাবণী ভুঁইয়ার মুখোমুখি।
 কবে থেকে অভিনয় করার কথা ভাবলেন?
 সেইভাবে কোনওদিন ভাবিনি। ছোটবেলায় মা স্কুলে ভর্তি করার সঙ্গে সঙ্গে নাচেও ভর্তি করে দিয়েছিলেন। আমি গ্র্যাজুয়েশনের পর ভাবলাম একটু নাচ নিয়ে পড়াশুনা করব। সেইমতো রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলাম। তারপর হঠাৎই একদিন ব্লু’জ থেকে আমার কাছে অফার আসে। যখন অফারটা আসে তখন আমি বাড়িতে এসেছিলাম। কারণ দাদু মারা গিয়েছিলেন। আমি ওদের কাছে কয়েকদিন সময় চেয়ে নিই এবং দাদুর কাজ মিটে গেলে ওদের হাউসে গিয়ে অডিশন আর লুক টেস্ট দিই। তারপর ব্লু’জে কাজ করার সুযোগ এসে যায়। সবটাই এত হঠাৎ করে হয়েছিল যে আমি বাক্যহারা হয়ে গিয়েছিলাম।
 আপনার প্রথম অভিনয় কী?
 রাখীবন্ধন। এখানে আমি বড় রাখীর চরিত্রে অভিনয় করেছিলাম।
 প্রথম শ্যুটিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল?
 প্রথম দিন প্রোমোশ্যুট ছিল। একটু নার্ভাস ছিলাম। তবে সবাই আমাকে খুব সহস দিয়েছিল। সেই কারণেই আমার প্রথম দিন কোনও অসুবিধে হয়নি।
 এখন কোন সিরিয়াল করছেন?
 এখন কালারস বাংলায় ‘কনক কাঁকন’ মেগা ধারাবাহিকে কনকের চরিত্রে অভিনয় করছি।
 কনকের চরিত্রটা কতটা উপভোগ করছেন?
 চরিত্রটা খুব চ্যালেঞ্জিং। আমি বেসিক্যালি একজন ডান্সার আর কনক একজন খেলোয়াড়। কনকের চরিত্র করার জন্য আমাকে কিছুদিন ওয়ার্কশপ করতে হয়েছিল। কীভাবে দৌড়ব, কীভাবে বসব এ সমস্ত কিছুই আমাকে শিখতে হয়েছে। চরিত্রটা খুব এনজয় করছি।
 যখন অভিনয়কে পেশা হিসেবে নিলেন, বাড়িতে কোনও সমস্যা হয়নি?
 আমি আমার এম এ শেষ করে তবেই অভিনয়ে এসেছি। আমাদের বাড়িতে এই প্রফেশনে আমিই প্রথম। বাড়িতে পড়াশুনোর ওপর বেশি প্রাধান্য থাকলেও আমার বাবা আমাকে প্রথম অডিশন দিতে নিয়ে এসেছিলেন। আমি সুযোগ পাওয়াতে সবাই খুব খুশি হয়েছিলেন। বাড়িতে সবাই আমাকে খুব সাপোর্ট করে।
 আপনারা ক’ ভাইবোন?
 আমার এক ভাই আছে। ক্লাস ইলেভেনে পড়ে।
 পড়াশুনা কোথায় করেছেন?
 আমি ক্লাস সিক্স অবধি মারিশদা নেতাজি নার্সারি স্কুলে পড়েছি, তারপর ক্লাস সেভেন থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত কাঁথি হিন্দু বালিকা বিদ্যালয়ে পড়েছি। এরপর কন্টাই প্রভাত কুমার কলেজ থেকে জুলজি অনার্সে গ্র্যাজুয়েট হয়েছি। আর তারপর নাচ নিয়ে রবীন্দ্রভারতী থেকে এম এ করেছি।
 ছোটবেলাটা কেমন ছিল? খুব দুষ্ট ছিলেন কি?
 আমি বাইরে কোনও দুষ্টুমি করতাম না। যা করতাম ঘরে। মায়ের সঙ্গে। বাইরে খুব শান্ত বলেই সবাই জানত।
 বিয়ের কথা তো এখনই ভাবছেন না, কিন্তু প্রেম কি করছেন?
 বন্ধু তো আছেই। কিন্তু এখন সেসব নিয়ে কিছু ভাবছি না। তবে ক্লাস সেভেন থেকেই প্রেমের প্রপোজাল পাচ্ছি।
 বাড়িতে কে কে আছেন?
 বাবা, মা, ঠাকুমা আর ভাই। তবে আমার বড় জেঠুর কথা আমরা সবাই মানি। দাদুর পরে উনিই বাড়ির কর্তা।
 এখন তো অনেক রোজগার করছেন, রোজগারের টাকা কীভাবে খরচ করেন?
 আমি যেহেতু কলকাতায় একা থাকি সেহেতু কিছু খরচখরচা তো হয়ই। তবে বাড়তি যা থাকে সেটা বাবা আমার নামে জমিয়ে রাখেন।
 নিজের বাড়ি করা বা গাড়ি কেনার ইচ্ছে নেই?
 হ্যাঁ নিশ্চয়ই আছে। তবে আপাতত কিনব না। আর কলকাতাতে একটা ফ্ল্যাট কেনার ইচ্ছে আছে। আর সেই ফ্ল্যাট আমার মা তাঁর মনের মতো করে সাজিয়ে দেবেন। আমার মা ঘর সাজাতে খুব ভালোবাসেন।
 রান্না করতে পারেন?
 একা থাকি তো, তাই করতেই হয়। আমার হাতের চিকেন রান্না সবাই খুব পছন্দ করে। আর আমার বন্ধুরা একবার আমার রঁাধা চিংড়ি মাছের মালাইকারি খেয়ে খুব ভালো হয়েছে বলেছিল।
 আজ যে আপনি অভিনেত্রী হয়েছেন, এই অভিনেত্রী হওয়ার পেছনে কার অবদান সবথেকে বেশি বলে আপনার মনে হয়?
 অবশ্যই আমার মায়ের। মা না থাকলে আমি এই জায়গায় পৌঁছতাম না।
 লোকে যখন চিনতে পারে কেমন লাগে। লাইফস্টাইল কতটা বদল হয়েছে?
 লোকে যখন চিনতে পারে ভালোই লাগে। এখন আর আগের মতো হুটহাট করে বেরিয়ে পড়তে পারি না। তবে আমি নিজেকে বদলাতে চাই না।
 পশুপাখি ভালোবাসেন?
 পাখি ভালো লাগে, তবে আমি পশুপাখি দূর থেকেই ভালোবাসি। কুকুর বিড়ালে আমার একটু ভয় আছে।
 বর্তমান সমাজে মেয়েদের অবস্থান কেমন বলে আপনার মনে হয়?
 যতই বলি ছেলে-মেয়ে সমান সমান, কিন্তু কোথাও গিয়ে মনে হয় সমাজ এখনও ছেলে আর মেয়ের মধ্যে ফারাক করে রেখেছে। অনেক জায়গায় মেয়েদের নিজের মর্জিমতো চলতে বাধা দেয় সমাজ। আমার মনে হয় এই ফারাক থাকা উচিত নয়। যতদিন না সমাজ ছেলে-মেয়েকে একই চোখে দেখবে, ততদিন মেয়েদের অবস্থার উন্নতি হবে না।
 আজকালকার সিরিয়ালগুলোতে মহিলাদের বড্ড বেশি ভিলেনের চরিত্রে দেখায়। সত্যি কি সমাজেও মহিলারা এতটাই কুটিল আর জটিল?
 সমাজেও জটিল-কুটিল মহিলা আছে। তবে আমার মনে হয় না যে সিরিয়ালে যে ধরনের চরিত্র দেখানো হয়, সে ধরনের কেউ থাকতে পারে। পরিস্থিতির চাপে হয়তো অনেকেই অনেক কিছু করে ফেলে।
 ভূত আর ভগবানে বিশ্বাস আছে?
 আমি ভগবানে খুবই বিশ্বাস করি। কিন্তু ভূতে অতটা ভয় নেই।
 সিনেমায় অভিনয় করতে চান? স্বপ্নের কোন চরিত্র যেটা আপনি অভিনয় করতে চান?
 অবশ্যই ইচ্ছে আছে। ভালো নারীকেন্দ্রিক চরিত্রে অভিনয় করতে চাই।
 পরজন্মে বিশ্বাস করেন? কী হয়ে জন্মাতে চান?
 যদিও পরজন্মে বিশ্বাস নেই, তবুও যদি জন্মাই তবে এই বাবা-মায়ের মেয়ে হয়েই জন্মাতে চাই।
 অবসর সময়ে কী করেন?
 নাচ আর গান নিয়েই আমার অবসর কাটে।
সাক্ষাৎকার: কাকলি পাল বিশ্বাস
17th  August, 2019
বাইক অভিযানে মেতেছেন মেয়েরা 

মেয়েরাও এখন বাইকের নেশায় মত্ত। মহিলা বাইক বাহিনী নিয়ে কলকাতায় শুরু হয়েছে লেডি বাইকার ক্লাব। বাইক চড়ে বিভিন্ন অভিযানেও বেড়িয়ে পড়েন মেয়েরা। খবরে কমলিনী চক্রবর্তী।  বিশদ

08th  August, 2020
প্রথমা কয়েকজন ভারতীয় নারী

পুরুষ-শাসিত সমাজের নানা বাধাকে পাশ কাটিয়ে নিজের প্রতিভাকে স্ফূরিত করতে পেরেছিলেন এমনই কয়েকজন প্রথমা নারীর কথা বলি আপনাদের।   বিশদ

08th  August, 2020
এখন মেয়েরা 

গানের সুরে কলকাতার সঙ্গে লন্ডনের এক অন্যরকম যোগাযোগ তৈরি হল। ভারতীয় মার্গ সঙ্গীত ও দক্ষিণী থেকে রবি ঠাকুরের গানে ডিপ্লোমা করার পরেও লোকসঙ্গীতের প্রতি এক গভীর টান অনুভব করেন শিল্পী সোমা দাস।  বিশদ

08th  August, 2020
বৃদ্ধের প্রতি কিশোরীর মানবিকতা 

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের জর্জটাউনে একটি ছোট্ট মুদি-দোকান থেকে প্রয়োজনীয় জিনিস কিনতে যান প্রবীণ বাসিন্দা লেন ম্যাককিল। করোনা ভাইরাস মহামারী ছড়িয়ে পড়ার কারণে বাড়ি থেকে খুব বেশি েবর হতে পারছিলেন না লেন। রোজগারের পথও বন্ধ। 
বিশদ

01st  August, 2020
এই প্রথম মহাকাশে লোক
পাঠানোর নেতৃত্বে নারী 

এই প্রথম মাির্কন যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসার মনুষ্যবাহী মহাকাশযান (হিউম্যান স্পেসফ্লাইট) পরিচালনার নেতৃত্ব দেবেন এক নারী। নাসার হিউম্যান এক্সপ্লোরেশন অ্যান্ড অপারেশনস মিশনের (এইচইও) প্রধান হিসেবে ক্যাথি লুয়েডার্সকে নিয়োগ করায় এক ইতিহাস তৈরি হয়েছে। 
বিশদ

01st  August, 2020
অমলাশঙ্কর ও তাঁর বাহাদুর নাতনি 

চলে গেলেন কিংবদন্তি নৃত্যশিল্পী অমলাশঙ্কর। পৌত্রী শ্রীনন্দাশঙ্করের স্মৃতিচারণায় উঠে এলেন এক অন্য অমলা। সাক্ষাৎকারে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

01st  August, 2020
পূরাণে ইতিহাসে রাখিবন্ধন 

চৈতন্যময় নন্দ: শ্রাবণী পূর্ণিমায় রাধাগোবিন্দের ঝুলনযাত্রার সঙ্গেই এসে পড়ে আর একটি উৎসব, রাখিবন্ধন। রাখিবন্ধন শুধুই ব্রত-অনুষ্ঠান নয়, এটা ভাই-বোনের নাড়ির সম্বন্ধের প্রকাশ। ভাই ও বোনের মধ্যে চিরন্তন ভালোবাসা স্নেহের সম্পর্কই স্বাভাবিক। 
বিশদ

01st  August, 2020
পথেই মুক্তির খোঁজ 

দুই ছেলেকে নিয়ে সংসার মানসী মৃধার। স্বামী মারা গিয়েছেন। অন্যদিকে শ্বশুর-শাশুড়ি, দুই মেয়ে আর স্বামীকে নিয়ে থাকেন মিতু দে। ওঁদের জীবনটা হঠাৎ আরও কঠিন করে দিয়েছে লকডাউন। আনলক পর্বে আবার স্টিয়ারিং হাতে রাস্তায় ওঁরা। দু’জনেই ক্যাবচালিকা। কেমন করে কাটছে দিন, শুনলেন অন্বেষা দত্ত। 
বিশদ

25th  July, 2020
বৃদ্ধ মা-বাবার সেবা বেশি করেন মেয়েরাই 

যাঁরা বিশ্বাস করেন, শুধু পুত্রই আপনার বৃদ্ধ বয়সের ভরসা হয়ে উঠবেন, তাঁদের বলি, এই ধারণাটি ভুল প্রমাণিত করেছে ‘আমেরিকান সোশিওলোজিক্যাল অ্যাসোসিয়েশন’। মিশিগান বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য ও অবসর গবেষণা বিভাগের মাধ্যমে ২৬ হাজার পঞ্চাশোর্ধ্ব মানুষের ওপর গবেষণা চালায় এই সংস্থা।  বিশদ

25th  July, 2020
করোনা ভাইরাস ও জুন আলমেডা  

করোনা ভাইরাসের প্রকোপে বিশ্ববাসীর ত্রস্ত। গত বছর ডিসেম্বর চীনের উহান শহরে মানুষের শরীরে করোনা ভাইরাস প্রথম শনাক্ত হয়। তবে তার বহু আগে, ১৯৬৪ সালে, একজন মহিলা গবেষক এই ভাইরাসটির অস্তিত্ব প্রথম আবিষ্কার করেছিলেন। কোভিড-১৯ সেই করোনা ভাইরাসেরই একটি প্রজাতি।   বিশদ

25th  July, 2020
দত্তক সন্তানের ক্ষেত্রে
ছেলের চেয়ে মেয়েরই বেশি কদর? 

অনেকে নাকি কালো মেয়ে দত্তক নেওয়ার ইচ্ছাও পোষণ করেন। তাহলে কি বদলে যাচ্ছে সমাজ? পরিবর্তন হচ্ছে মানুষের চিন্তাধারায়? এই প্রশ্নের উত্তর খুঁজলেন কমলিনী চক্রবর্তী।  বিশদ

25th  July, 2020
স্টান্ট ওম্যান: পর্দার আড়ালে মেয়েদের ভেলকি 

সিনেমায় স্টান্টের কথা শুনলেই বিভিন্ন নায়কের স্ক্রিন জুড়ে লম্ফঝম্প ভেসে ওঠে চোখের সামনে। আর সেই সঙ্গে মনে উঁকি দিয়ে যায় কিছু স্টান্ট ম্যানের নাম। কিন্তু নায়িকাদের দৌড়-ঝাঁপ? সে কথা কেউ ভাবেন না। তাই স্টান্ট ওম্যানরাও আড়ালেই থেকে যান। এমনই কয়েকজন দুঃসাহসী মহিলার কথা শোনালেন সুমিত তালুকদার। পর্দার আড়ালে থেকেও যাঁরা স্মরণীয় হয়ে রয়েছেন। 
বিশদ

18th  July, 2020
আত্মবিশ্বাসই আমার চরিত্রের বিশেষত্ব: শ্রুতি দাস 

গ্রামের মেয়ে নয়নের সঙ্গে বিয়ে হয় দীপ্তর। নয়ন নাকি ভূত ও ভবিষ্যৎ দেখতে পায়! তাই দীপ্তকে শত্রুর হাত থেকে বাঁচানোর জন্যই তার রক্ষাকবচ হিসাবে নিয়ে আসা হয় নয়নকে। ক্রমশ নয়নের প্রতি ভালোবাসা জেগে ওঠে দীপ্তর। এবং শেষ পর্যন্ত শত্রুদের হাত থেকে দীপ্তকে রক্ষা করে ত্রিনয়নী রূপী নয়ন। শুধু তাই নয়, নিজের অলৌকিক ক্ষমতা কাজে লাগিয়ে পুলিশকেও সাহায্য করতে এগিয়ে আসে সে। এই নিয়েই এগিয়ে চলেছে জি বাংলার মেগা ধারাবাহিক ত্রিনয়নী। আজ আমরা নয়ন তথা শ্রুতি দাসের মুখোমুখি। ................ 
বিশদ

18th  July, 2020
প্রথম নারী হিসেবে প্রশান্ত মহাসাগরের গভীরতম খাদে 

ক্যাথরিন ডি সুলিভান একজন দুঃসাহসী নারী। মহাকাশে কিংবা মহাসাগরে যে কোনও চ্যালেঞ্জ গ্রহণ করতে তিনি প্রস্তুত। বয়স ৬৮ হলেও, তার মনোবল ও ইচ্ছেশক্তি এখনও প্রবল। তাই তো মহাকাশের পর এবার সমুদ্রেও নতুন রেকর্ড গড়তে পেরেছেন। 
বিশদ

18th  July, 2020
একনজরে
 কলকাতার নামীদামি, সরকারি-বেসরকারি অন্তত ১৭টি হাসপাতাল তাদের বর্জ্য পদার্থ (বায়ো-মেডিক্যাল ওয়েস্ট) নিয়ম মেনে সরাচ্ছে না। এমনকী তরল বর্জ্য পরিশোধনেও ব্যাপক গাফিলতি রয়েছে। ...

 করোনায় আক্রান্ত রাজস্থান রয়্যালসের ফিল্ডিং কোচ দিশান্ত ইয়াগ্নিক। আপাতত তিনি উদয়পুরে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। ...

 পুজোর আগে কাজের চাপে স্নান-খাওয়ার সময় থাকত না জাঙ্গিপাড়া, রাজবলহাট সহ বিস্তীর্ণ অঞ্চলের তাঁতশিল্পীদের। করোনার কোপে তাঁরা আজ কাজ হারিয়ে কেউ রাজমিস্ত্রির জোগাড়ে, কেউবা ফেরিওয়ালা। ...

আবাসনের নীচেই পাওয়া গেল বৃদ্ধের রক্তাক্ত মৃতদেহ। বুধবার ভোরে ঘটনাটি ঘটেছে ফুলবাগান থানা এলাকার নারকেলডাঙা মেন রোডের একটি আবাসনে। মৃতের নাম রামকিশোর কেজরিওয়াল (৭৩)। তিনি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের উপার্জন বৃদ্ধি পাবে। শরীর-স্বাস্থ্য ভালোই যাবে। পেশাগত পরিবর্তন ঘটতে পারে। শিল্পী কলাকুশলীদের ক্ষেত্রে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব হাতি দিবস
১৮৪৮: সাহিত্যিক তথা ঐতিহাসিক রমেশচন্দ্র দত্তর জন্ম
১৮৮৮: টেলিভিশনের আবিস্কারক জন বেয়ার্ডের জন্ম
১৮৯৯: ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম
১৯১০: আধুনিক নার্সিং সেবার অগ্রদূত ফ্লোরেন্স নাইটিঙ্গেলের মৃত্যু
১৯১১: সমাজসেবিকা ও রাজনীতিবিদ ড.ফুলরেণু গুহর জন্ম
১৯২৬: কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম
১৯৩২: পণ্ডিত, সাহিত্যিক ও শিক্ষাবিদ কৃষ্ণকমল ভট্টাচার্যর মৃত্যু
১৯৩৩: অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম
১৯৩৬: স্বাধীনতা সংগ্রামী ভারতের বিপ্লববাদের জননী হিসাবে পরিচিতা মাদাম কামার মৃত্যু ।
১৯৪৬: ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু
১৯৬৩: অভিনেত্রী শ্রীদেবীর জন্ম
১৯৭৫: পাক ক্রিকেটার শোয়েব আখতারের জন্ম
১৯৮৭: অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের জন্ম
২০১৮: রাজনীতিবিদ তথা প্রাক্তন লোকসভার অধ্যক্ষ সোমনাথ চট্টোপাধ্যায়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৫.৭৫ টাকা ৯৯.১৪ টাকা
ইউরো ৮৬.১০ টাকা ৮৯.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৩,৩১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫০,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫১,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৭, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, নবমী ১৯/১৬ দিবা ১২/৫৯। রোহিণীনক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/১৬/২৬, সূর্যাস্ত ৬/৬/২৩। অমৃতযোগ রাত্রি ১২/৪৯ গতে ৩/৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১২/৫৮ মধ্যে। বারবেলা ২/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪২ গতে ১/৫ মধ্যে।
২৮ শ্রাবণ ১৪২৭, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, নবমী দিবা ৯/৪৫। রোহিণীনক্ষত্র রাত্রি ৩/২৫। সূর্যোদয় ৫/১৫, সূর্যাস্ত ৬/৯। অমৃতযোগ রাত্রি ১২/৪৩ গতে ৩/৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/১ মধ্যে ও ১০/২২ গতে ১২/৫২ মধ্যে। কালবেলা ২/৫৬ গতে ৬/৫৯ মধ্যে। কালরাত্রি ১১/৪২ গতে ১/৬ মধ্যে।
 ২২ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত ২,৯৯৭
গত ২৪ ঘণ্টায় আরও ২,৯৯৭ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের ...বিশদ

09:45:41 PM

মুম্বইয়ে বাড়ির একাংশ ভেঙে মৃত ১, জখম ৪
মুম্বইয়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটি বাড়ির একাংশ। ঘটনায় মৃত্যু হয়েছে ...বিশদ

07:38:59 PM

প্রধানমন্ত্রী হিসাবে নয়া রেকর্ড মোদির
অকংগ্রেসি প্রধানমন্ত্রীদের মধ্যে সবচেয়ে বেশি দিন মসনদে থাকার রেকর্ড গড়লেন ...বিশদ

07:34:00 PM

তামিলনাড়ুতে একদিনে করোনা আক্রান্ত ৫,৮৩৫ 
তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় ৫,৮৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু ...বিশদ

06:51:17 PM

মেডিক্যাল কলেজে ট্রলি থেকে করোনা রোগীর মৃতদেহ আছড়ে পড়ল রাস্তায়
হাসপাতালে ট্রলি করে নিয়ে যাওয়ার সময় রাস্তায় আছড়ে পড়ল ...বিশদ

05:57:00 PM

করোনা: কোন কোন দেশ বেশি আক্রান্ত? 
করোনায় আক্রান্তের বিচারে তালিকায় শীর্ষে রয়েছে আমেরিকা। এদেশে করোনায় আক্রান্ত ...বিশদ

03:45:28 PM