Bartaman Patrika
অন্দরমহল
 

বিয়েবাড়িতে রাজকীয় মেনু 

 বিয়েবাড়ি মানেই খাওয়াদাওয়ার সব দায়িত্ব কেটারিং সংস্থার। সংস্থাগুলিও এখন দেশ বিদেশের বিভিন্ন রকম লোভনীয় ও সুস্বাদু মেনু নিয়ে হাজির। বিয়ের মরশুমে বিভিন্ন কেটারিং সংস্থার খবরে স্নেহাশিস সাউ।

বিয়েবাড়ি মানে তৃপ্তি করে, কব্জি ডুবিয়ে এলাহি খাওয়া দাওয়ার আয়োজন। সানাই বাজলেই যেন পোলাও, কালিয়া, ফিশ ফ্রাইয়ের গন্ধ নাকে এসে ঠেকে। এখন তো বিয়েবাড়িতে পেশাদার কেটারিং সার্ভিস ছাড়া অন্যকিছু ভাবাই যায় না। এই প্রতিবেদনে বিয়েবাড়ির মহাভোজে কয়েকটি কেটারিং সংস্থার রকমারি পদ নিয়ে আলোচনা কর হল।

সিলেকশন কেটারারস
সিলেকশন কেটারারস-এর কর্ণধার সঞ্জয় আইচ সব সময় মেনুতে অভিনবত্ব আনার চেষ্টা করেন। কোন পদ কীভাবে রান্না করলে তা আর পাঁচটা পদের তুলনায় আলাদা হবে এই নিয়ে তাঁর ভাবনা চিন্তার অন্ত নেই। সব ধরনের অনুষ্ঠানেই এরা কেটারিং করে। চাইনিজ, থাই, কন্টিনেন্টাল, ভারতীয় সব রকম পদই এরা তৈরি করে দেয়। স্টার্টার, মেন কোর্স, ডেজার্ট সবেতেই নতুনত্ব পাবেন। স্টার্টারে কাঁকড়ার পা দিয়ে ফ্রাই, বস্টন ফ্রাই চিকেন, প্রণ সতেঁ উইথ এগজটিক মিন্ট স্যস, মটন পিয়ারে কাবাব, মটন কুড়কুড়ে কাবাব একবার খেলে বারবার খেতে ইচ্ছে করবে। এদের ইন্ডিয়ান বেক কাউন্টার ও নুডলস কাউন্টারে নতুনত্ব পাবেন। এছাড়াও প্রন মালাইকারি, মটন, চিকেন, মাছ, বিরিয়ানি, চিকেন চাপ, ভেজের অনেকরকম লোভানীয় পদ থেকে বেছে নেওয়ার সুযোগ পাবেন। ওপেন কিচেনের ব্যবস্থাও আছে। যেখানে খুব অল্প সময়ের মধ্যে পছন্দ মতো মাছ কেটে গরম স্পেশাল ফিশফ্রাই বানিয়ে দেওয়া হবে। স্যালাডের লিস্টও বেশ লম্বা। প্রায় চোদ্দো পনেরো রকমের স্যালাড রয়েছে। আর শীতে বিয়ে হলে টার্কির মতো অভিনব পদও পাবেন মেনুতে। সিলেকশন কেটারারস-এর ভেজ ডিশের দাম পড়বে ৩৫০ টাকা। মেনুতে চিকেন, মটন ও ভেটকি থাকলে ৭০০ টাকা করে প্রতি ডিশের খরচ পড়বে। মালাইকারি হলে আলাদা চার্জ লাগবে। সঞ্জয় বললেন, সবসময় নতুনত্ব আনার চেষ্টা করেন তিনি খাবারে। চেনা উপকধরণ দিয়েই অচেনা স্বাদের রান্না করতে ভালোবাসেন। তাঁদের সবকটি পদই স্বাদে, গুণে সেরা।
যোগাযোগ: ৯৮৩০০৪৩৮৫৬

সুরুচি
দক্ষিণ কলকাতার সুরুচি কেটারার শুধু বিয়েবাড়ি নয়, যে কোনও অনুষ্ঠানেই পরিষেবা দিয়ে থাকে। ভারতের সব প্রদেশের জনপ্রিয় পদ এরা তৈরি করে। তবে নিমন্ত্রিতের সংখ্যা অন্তত ২০০ হতে হবে। স্টার্টার থেকে ডেজার্ট সবেতেই নতুনত্বের ছোঁয়া। চিকেন শ্যাসলিক, পনির শ্যাসলিক, বিভিন্ন প্রকার কাবাবের সঙ্গে লোভনীয় স্যুপ ও স্টার্টারে মন ভরিয়ে দেবে। মেন কোর্সে বেবি নান, মশলা কুলচা, লাচ্ছা পরোটা, ডালমাখানি, পনির বাটার মশলা, নবরত্ন কোর্মা, ছানার কোপ্তা, ফিশ ফ্রাই, ফিশ ওরলি, ফিশ মুনিয়ের, ফিশ পাসিন্দা, ফিশ রোল, ফিশ অমৃতসরি, চিকেন টেংরি কাবাব, মোতি পোলাও, খুসকা পোলাও, কাশ্মীরি পোলাও, ফিশ দম পিস্তা, ফিশ এন টোম্যাটো, গন্ধরাজ মাটন, চিকেন চাঁপ, মাটন বিরিয়ানি, মটন কোর্মা, প্রন মালাইকারি, চাটনি, পাঁপড় সহ সুস্বাদু মিষ্টি পেয়ে যাবেন। ভেজ ডিশের দাম পড়বে ৩০০ টাকা থেকে ৪০০ টাকার মধ্যে। মাছ মাংস দিয়ে প্লেট সাজালে দাম পড়বে ৫০০ টাকা করে। এর সঙ্গে প্রন মালাইকারি থাকলে অতিরিক্ত ২৫০ টাকা, মাছ, মাংসের বিরিয়ানি, চিকেন চাঁপ থাকলে ৬০০ টাকা দাম লাগবে। সংস্থার কর্ণধার সমরেন্দ্রনাথ দাস বলেন, তাঁরা সেরা বাঙালি মেনুও পরিবেশন করে থাকেন। ভিয়েন বসিয়ে গরমাগরম মিষ্টি তৈরি করে দেন। সুরুচির সার্ভিস পেতে হলে কমপক্ষে দু’মাস আগে ৫০% টাকা দিয়ে বুকিং করতে হবে। যোগাযোগ: ৯৮৩০৯১২৩৪১

কুক অ্যান্ড কেয়ার
সংস্থার কর্ণধার সন্দীপ সেন জানালেন, কুক অ্যান্ড কেয়ারের মেনুতে ভ্যারাইটি এসেছে ভালো রকম। মোটামুটি শ’ দুয়েক লোক আমন্ত্রিত হলে কচুরি ও রাধাবল্লভি, আলুরদম, ছোলার ডাল, ফিশ চপ, স্যালাড, পোলাও বা ফ্রায়েড রাইস, রুই মাছের কালিয়া, চিকেন কারি, চাটনি, পাঁপড়ের আয়োজন করা যেতে পারে। এরকম মেনু হলে প্লেট প্রতি দাম পড়বে ৪০০ টাকা। মেনুতে একটু রদবদল করে ফিশ চপের বদলে ফিশফ্রাই ও চিকেনের বদলে মটন কোরমা করতে পারেন। প্লেট প্রতি দাম পড়বে ৫০০ টাকার মতো। মেনুতে মাছের কালিয়ার বদলে বড় গলদা চিংড়ির কোনও প্রিপারেশন থাকলে দাম পড়বে প্লেট প্রতি ৭৫০ টাকা। একটু অন্যরকম মেনু চাইলে, যেমন ধরুন গ্রিন স্যালাড, মটন বিরিয়ানি, ফিশফ্রাই, চিকেন চাঁপ, চাটনি, পাঁপড় থাকলে খরচ পড়বে প্লেট প্রতি ৭০০ টাকা। এছাড়াও এদের স্পেশাল মেনুতে আছে ফিশ মুনিয়ের, ফিশ বরোদা, স্পেশাল ভেজ, নন ভেজ, ফ্রায়েড বেবিকর্ন, ভেজ পকোড়া, পনির টিক্কা, চিকেন টিক্কা, চিকেন পকোড়া, ফিশ বল, ফিশ ফিঙ্গার, চিকেন মালাই কাবাব প্রভৃতি।
যোগাযোগ: ৯০৫১৭২৯৯৭৩

ইগলুস কিচেন
ইগলুস কিচেনও বিভিন্ন অনুষ্ঠানে পছন্দ মতো পদ তৈরি করে দেয়। এদের স্ট্যান্ডার্ড পদের দাম পড়বে ৪৫০ টাকা করে। তবে আমন্ত্রিতের সংখ্যা অন্তত ২৫০ জন হতে হবে। ৫০ জনের জন্য একই ধরনের পদ অর্ডার করলে প্লেট পিছু ৬০০ টাকা করে পড়বে। এদের মেনু তালিকা থেকে বেছে নিতে পারেন চিকেন, মটন ও মাছের বিভিন্ন পদ, চিকেন ও মটন বিরিয়ানি, ফিশ তন্দুরি, কবিরাজি, রাধাবল্লভি, কড়াইশুঁটির কচুরি, নান, রেশমি পরোটা, ডাল মাখানি, পনির মটর মশালা, সাহি পনির কোরমা, কিমা চানা, কুলফি, রকমারি মিষ্টি সহ দেশে বিদেশের রকমারি লোভনীয় পদ। স্যালাডেও নতুনত্ব পাবেন। একশো গ্রাম ওজনের গলদা চিংড়ি দিয়ে ডিশ সাজালে অতিরিক্ত ১৫০ টাকা করে পড়বে। আর স্টার্টারে পেয়ে যাবেন কফি, হট টি, ড্রিংকস, পনির কুরকুরে কাবাব, চিকেন ললিপপ, চিকেন মোমো, ভেজ মোমো, চিকেন ও ভেজ পকোড়া প্রভৃতি। বিয়েবাড়িতে রান্না ও ভিয়েন বসিয়ে পছন্দের মিস্টি তৈরির ব্যবস্থা আছে এগলুস কিচেনের। এদের পরিষেবা নিতে গেলে অন্তত দিন তিনেক আগে অর্ডার বুক করতে হবে বলে জানালেন সংস্থার কর্ণধার গৌতম ঘোষ।
যোগাযোগ: ৯৮৩০৯৬৯৭৪৭

ওয়েলকাম কেটারার
আমন্ত্রিত সদস্যের সংখ্যা একশোজন হলে কেটারিংয়ের ব্যবস্থা করে ওয়েলকাম কেটারার। স্টার্টার, মেন কোর্স ও ডেজার্টে অনেকরকম সুস্বাদু আইটেম পেয়ে যাবেন। যেমন ওয়েলকাম ড্রিংকস, কফি, মকটেল, গন্ধরাজ চিকেন, ক্রিসপি ফ্রাইড বেবিকর্ন, বেবি নান, মশলা কুলচা, কচুরি, কড়াই পনির, পনির বাটার মশলা, ডাল মাখানি, চিকেন কাবাব, চিকেন টেংরি কাবাব, চিকেন মালাই কাবাব, বেকড ফিশ বা তাওয়া ফিশ, ভেজ পোলাও, স্টিম রাইস, মটন কররা, মটন রোগান জোশ, চাটনি, পাঁপড়, আইসক্রিম প্রভৃতি পদ আছে। রকমাির কাবাব, তন্দুরি, কন্টিনেন্টাল ও চাইনিজ আইটেমও এরা ভালো করে। প্রতি ডিশের জন্য দাম পড়বে ৫০০ টাকা থেকে ২০০০ টাকার মধ্যে। চিংড়ির পদের জন্য অতিরিক্ত ২০০ টাকা থেকে ৪০০ টাকা করে লাগবে বলে জানালেন কর্ণধার শ্যামল দত্ত।
যোগাযোগ: ৯৬৭৪১৯১৬৪২
 ছবি সিলেকশন কেটারারস-এর সৌজন্যে গ্রাফিক্স: সুব্রত মাজী ও চন্দন পাল
07th  December, 2019
ওয়েস্ট ইন হোটেলে টু স্টেটস ফুড ফেস্ট 

রাজারহাটের ওয়েস্ট ইন হোটেলের সিজনাল টেস্ট রেস্তরাঁয় চলছে টু স্টেটস ফুড ফেস্ট। অন্ধ্রপ্রদেশ আর হায়দরাবাদ এই দুটি রাজ্যের খাবার থাকবে এই ফেস্টে। দক্ষিণ ভারতের এই দুটি রাজ্যে খাবারের মিল ও অমিল নিয়ে আলোচনায় মেতে উঠলেন বিশেষজ্ঞ দুই শেফ। হায়দরাবাদি রান্নায় তেল, ঘি, মশলার প্রাধান্য বেশি।   বিশদ

25th  January, 2020
সরস্বতী পুজোয় বাহারি নিরামিষ 

সামনেই সরস্বতী পুজো। এই দিন অনেকেই নিরামিষ রান্না খান। বাহারি নিরামিষ রান্না করুন বাড়িতেই। চেনা সব্জি দিয়ে অচেনা পদ তৈরির জন্য রেসিপি দিলেন প্রতিমা বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

25th  January, 2020
বাহারি মেনুতে জামাইভোজ 

বোনলেস চিকেন ৫০০ গ্রাম, টম্যাটো ২টি, পেঁয়াজ ৩টি, আদা ১ ইঞ্চি, রসুন ৬ কোয়া, ধনেগুঁড়ো ১ চা চামচ, জিরেগুঁড়ো ১ চা চামচ, কাজুবাদাম ১০টি, হলুদ  চা চামচ, কাঁচা লঙ্কা ৪টি, শুকনোলঙ্কা ১টি, নুন, চিনি, ঘি ১ টেবিল চামচ, সরষের তেল ২ টেবিল চামচ, ধনেপাতা কুচি, পাতিলেবুর রস ১ টেবিল চামচ।  
বিশদ

18th  January, 2020
ইছামতী রেস্তরাঁয় অষ্টমঙ্গলার জমকালো মেনু 

ইছামতী রেস্তরাঁয় একটু ভিন্নস্বাদের খাবার পাবেন। অষ্টমঙ্গলায় মেয়ে-জামাইকে তেমনই খাবার বাড়িতে রেঁধে খাওয়ান। রেস্তরাঁ থেকে দুটি ভিন্ন স্বাদের রেসিপি সংকলন করলেন
কমলিনী চক্রবর্তী।
 
বিশদ

18th  January, 2020
আইবুড়ো ভাতের মৎস্য মেনু 

চিংড়ি ১০টা (বড় সাইজের), জিরেবাটা ২ চামচ, আদাবাটা ২ চামচ, গোটাজিরে  চামচ, লাললঙ্কার গুঁড়ো  চামচ, কাঁচালঙ্কা ২টো, হলুদ ১ চামচ, চিনি ২ চামচ, নারকেল দুধ ১ কাপ, ঘি ২ চামচ, গরমমশলা ১ চামচ। 
বিশদ

18th  January, 2020
রেস্তরাঁর খবর 

নতুন বছরে নয়া মেনু নিয়ে হাজির জে ডব্লু ম্যারিয়টের ফাইন ডাইনিং রেস্তরাঁ ভিন্টেজ এশিয়া। ওরিয়েন্টাল মেনুতে নানা রকম অভিনবত্ব আনা হয় এখানকার মেনুতে। এবার এখানকার চমকপ্রদ পদের মধ্যে পাবেন আমিষ ও নিরামিষের নানা রকম।   বিশদ

11th  January, 2020
পদে পদে পিঠে 

সামনেই পৌষ সংক্রান্তি। পিঠের মরশুম। এই মরশুমে চেনা অচেনা কয়েক রকম পিঠের রেসিপি দিলেন মনিকাঞ্চন দে। 
বিশদ

11th  January, 2020
নানা স্বাদে চিকেন 

উপকরণ: বোনলেস চিকেন ছোট পিস করা ১৫০ গ্রাম, মুসুর ডাল ১ কাপ, পেঁয়াজকুচি ১টি, রসুনকুচি ৬টা, আদাবাটা ১ চা চামচ, পেঁয়াজবাটা ২ টেবিল চামচ, টম্যাটোকুচি ১টি, দই ২ টেবিল চামচ, হলুদ  চা চামচ।  বিশদ

11th  January, 2020
আমিষে নিরামিষে
কাটলেটের নানা রকম 

সয়া বা নিউট্রিলা ২ কাপ, আলুসিদ্ধ ২টো, পেঁয়াজকুচি  কাপ, কাঁচালঙ্কা কুচি স্বাদমতো, ধনেপাতা কুচি  কাপ, গরম মশলার গুঁড়ো ১ চা চামচ, ডিম ২টো, স্বাদমতো নুন, চিনি, সাদা তেল, বিস্কুটের গুঁড়ো ১ কাপ। 
বিশদ

04th  January, 2020
স্ট্যাডেল হোটেলের খাবারে বাঙালিয়ানা 

স্ট্যাডেল হোটেলের ফার্স্ট ইনিংস রেস্তরাঁয় পাবেন বিভিন্ন ধরনের মনোলোভা মেনু। সেখান থেকে নিজের পছন্দমতো দুটি বাঙালি রান্নার রেসিপি জানালেন হোটেলের এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

04th  January, 2020
মন মাতানো মাফিন 

 অ্যাপেল স্টুসেল মাফিন: উপকরণ: ময়দা ১ কাপ, চিনি  কাপ, বেকিং পাউডার ২ চা চামচ, দারচিনি গুঁড়ো  চা চামচ, নুন  চা চামচ, জায়ফল গুঁড়ো  চা চামচ, বড় ডিম ১টি, দুধ ১ কাপ, সাদা তেল  কাপ, আপেল ১ কাপ (খোসাসমেত কুচিয়ে নিতে হবে), টপিং-এর জন্য ব্রাউন সুগার  কাপ, ময়দা ২ টেবিল চামচ, দারচিনি গুঁড়ো  চা চামচ, মাখন ২ টেবিল চামচ (নরম অবস্থায় থাকা), আমন্ড ও আখরোট কুচি  কাপ। বিশদ

04th  January, 2020
স্যালাড! স্যালাড! 

হাড় ছাড়া সিদ্ধ করা শ্রেডেড চিকেন ১ কাপ, আনারসকুচি ছোট করে টুকরো করা ১ কাপ, মেয়োনিজ ৩ চামচ, পার্সলেপাতা, ধনেপাতা, পুদিনাপাতা, সামান্য লেটুসপাতা, পাতিলেবুর রস ১ চামচ, নুন আন্দাজমতো ও গোলমরিচ স্বাদমতো। 
বিশদ

28th  December, 2019
বে ক ড নো ন তা 

বাইরের খোলের জন্য লাগবে: আটা ২৫০ গ্রাম, নুন  চা চামচ, তেল বা ঘি ১ টেবিল চামচ, জল ১ কাপ। ভিতরের পুরের জন্য: ছাতু ১ কাপ (সেঁকে নেওয়া শুকনো তাওয়ায়), জিরে  চা চামচ, মৌরি  চা চামচ, জোয়ান ১ চা চামচ, কালোজিরে  চা চামচ, লঙ্কাগুঁড়ো  চা চামচ, লঙ্কাকুচি ২ চা চামচ, আদাকুচি ১ চা চামচ, রসুনকুচি ১ চা চামচ, ধনেপাতাকুচি ২ টেবিল চামচ, বিট নুন  চা চামচ, নুন স্বাদমতো, সরষের তেল ২ চা চামচ, জল ২ টেবিল চামচ। পরিবেশন করা হবে: বেগুন চোখা, টম্যাটো চোখা, আলু চোখা, আর ঘি। 
বিশদ

28th  December, 2019
পোর হাউসে ইংলিশ মেনু 

পোর হাউসে খাবার পাবেন বিভিন্ন স্বাদে। ভারতীয় খাবার যেমন আছে তেমনই রয়েছে বিদেশি খানা। নতুন বছরের প্রাক্কালে পোর হাউস থেকে দুটি বিদেশি রেসিপি সংকলন করলেন কমলিনী চক্রবর্তী। 
বিশদ

28th  December, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিল্প ও ব্যবসায় উৎসাহ দিতে সব ক্ষেত্রেই ৯২ শতাংশ ফায়ার লাইসেন্স ফি কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। ২০১৭ সালের এই ফি খুব বেড়ে গিয়েছিল বলে বেশ কয়েকজন শিল্পপতি ও বণিকসভার প্রতিনিধিরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁদের ...

গোয়ালিয়র, ২৭ জানুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশের গোয়ালিয়র সেন্ট্রাল জেলে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করল এক বন্দি। নাম নরোত্তম রাওয়াত। গত ২৩ জানুয়ারি থেকে জেলে ছিল সে। রবিবার রাতে জেল চত্বরের একটি গাছ থেকে নরোত্তমের ঝুলন্ত দেহ উদ্ধার হয়।  ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট প্রশ্নে ফ্রন্টের বড় শরিক সিপিএমের সঙ্গে আর কোনও তিক্ততা নয়। তাই আসন্ন আলিপুরদুয়ার পুরভোটে বামফ্রন্টের সঙ্গে কংগ্রেস থাকলেও শরিক আরএসপি’র কোনও অসুবিধা নেই।   ...

লুজিওবেলজানা, ২৭ জানুয়ারি (এএফপি): পদত্যাগের কথা ঘোষণা করলেন স্লোভানিয়ার প্রধানমন্ত্রী মারযান সারেক। সোমবার তিনি নতুন করে নির্বাচনের ডাক দেন। ২০১৮ সালে স্লোভানিয়ার প্রধানমন্ত্রী হন সারেক। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৫৬:দ্বিতীয় মোঘল সম্রাট হুমায়ুনের মৃত্যু
১৮৬৫: স্বাধীনতা সংগ্রামী পাঞ্জাব কেশরী লালা লাজপত রাইয়ের জন্ম
১৮৯৮: ভারতের মাটিতে পা রাখলেন ভগিনী নিবেদিতা
১৯২৫: বিজ্ঞানী রাজা রামান্নার জন্ম
১৯৩০: গায়ক যশরাজের জন্ম
১৯৩৭: গায়িকা সুমন কল্যাণপুরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ শুক্লপক্ষ) তৃতীয়া ৫/৩ দিবা ৮/২২। শতভিষা ৭/৩৪ দিবা ৯/২৩। সূ উ ৬/২১/২১, অ ৫/১৭/৩৫, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২২ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৪/৩৩ মধ্যে। রাত্রি ৬/৯ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১১/২২ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৭/৪৩ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৩৪ মধ্যে। কালরাত্রি ৬/৫৬ গতে ৮/৩৪ মধ্যে।
১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, তৃতীয়া ০/৪৫/৪৫ প্রাতঃ ৬/৪২/৩৩। শতভিষা ৪/৩৯/৩৪ দিবা ৮/১৬/৫। সূ উ ৬/২৪/১৫, অ ৫/১৬/২৮, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/৪৩ মধ্যে ও ও ১২/৫৬ গতে ২/২৫ মধ্যে ও ৩/৯ গতে ৪/৩৭ মধ্যে এবং রাত্রি ৬/১৩ মধ্যে ও ৮/৪৯ গতে ১১/২৫ মধ্যে। কালবেলা ১/১১/৫৩ গতে ২/৩৩/২৫ মধ্যে। কালরাত্রি ৬/৫৪/৫৬ গতে ৮/৩৩/২৫ মধ্যে।
২ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

27-01-2020 - 04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

27-01-2020 - 04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

27-01-2020 - 04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

27-01-2020 - 04:11:36 PM

আলিপুরদুয়ারে খুনের ঘটনায় থানায় আত্মসমর্পণ অভিযুক্তের
আলিপুরদুয়ার শহরের অরবিন্দ নগর এলাকায় বাপি পন্ডিত (২৩) নামের যুবক ...বিশদ

27-01-2020 - 04:11:00 PM

৪৮৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

27-01-2020 - 03:27:26 PM