Bartaman Patrika
অন্দরমহল
 

আমিষে নিরামিষে

মৌরলার টক ঝাল ‘চচ্চড়ি’
উপকরণ: মৌরলা মাছ ২০০ গ্রাম, আচারি লঙ্কা ১০০ গ্রাম, কাঁচা আম ১টা, আলু ১টা, বেগুন ১টা, বরবটি ৬টা, মটর ডালের বড়া ১০টা, হলুদগুঁড়ো ১ চামচ, শুকনো লঙ্কা ৪টে, সর্ষে ১ চামচ, মেথি  চামচ, রাঁধুনি ১ চামচ, মৌরি ১ চামচ, কারিপাতা ১০টা, তেল ২ চামচ, নারকেল কোরা ২ চামচ, নুন মিষ্টি পরিমাণমতো।
প্রণালী: নারকেল কোরা, শুকনো লঙ্কা, মৌরি, মেথি, রাঁধুনি, সর্ষে বেটে একটা পেস্ট বানিয়ে রাখুন। মটর ডালের বড়া ভেজে নিন। নুন হলুদ মাখিয়ে মৌরলা মাছ ভাজুন। সমস্ত সব্জিগুলো মাঝারি সাইজ করে কাটুন কাঁচা আম অর্ধেক সেদ্ধ করে নিন আর অর্ধেক পাতলা করে কেটে রাখুন।
কড়াতে তেল দিয়ে সর্ষে, কারিপাতা ফোড়ন দিন। এরপর সমস্ত সব্জি ও আচারি লঙ্কা দিয়ে নাড়তে থাকুন। কিছুক্ষণ নাড়ার পর মশলা দিয়ে কষুন। তারপর আমের পাল্প নুন মিষ্টি দিয়ে নেড়ে অল্প জল দিয়ে চাপা দিয়ে দিন। ফুটে উঠলে পর মৌরলা মাছ ভাজা ও মটর ডালের বড়া দিয়ে নাড়তে থাকুন। মাখা মাখা হয়ে এলে নামিয়ে ফেলুন।
উপরে কাঁচালঙ্কা ও পাতলা আমের টুকরো দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।
পুঁই মিটুলির চচ্চড়ি
উপকরণ: পুঁই মিটুলি ২০০ গ্রাম, বেগুন ছোট ২টো, আলু ২টো, পটল ৪টে, কুমড়ো ১ ফালি, কাঁচালঙ্কা ৪টে, আদা টা, পেঁয়াজ বড় ১টা, চিংড়ি মাছ ১৫০ গ্রাম, হলুদগুঁড়ো ১ চামচ, লঙ্কাগুঁড়ো  চামচ, জিরেগুঁড়ো ১ চামচ, সর্ষেবাটা ১ চামচ, পোস্তবাটা ১ চামচ, শুকনো লঙ্কা ২টো, পাঁচফোড়ন ১ চামচ, তেল ২ টেবিল চামচ, নুন, মিষ্টি পরিমাণমতো।
প্রণালী: কুচো চিংড়ি ভালো করে ধুয়ে হালকা করে ভেজে রাখুন। বেগুন, আলু, কুমড়ো, পটল লম্বা করে কেটে নিন।
কড়াতে তেল দিয়ে পাঁচফোড়ন ও শুকনো লঙ্কা ফোড়ন দিন। এরপর এই তেলে পেঁয়াজ কুচি দিয়ে নেড়ে সমস্ত সব্জি ও পুঁই মিটুলি দিয়ে ভালো করে নাড়তে থাকুন। সব্জিগুলো মজে এলে পর ওর মধ্যে হলুদগুঁড়ো, লঙ্কার গুঁড়ো, জিরের গুঁড়ো, সর্ষে, পোস্তবাটা, নুন, মিষ্টি দিয়ে কষুন। কিছুক্ষণ কষার পর ওর মধ্যে চিংড়ি মাছগুলো দিয়ে নাড়ুন। এরপর অল্প জল দিয়ে চাপা দিয়ে দিন। ফুটে ওঠার পর কাঁচালঙ্কা চেরা দিয়ে নেড়ে নিন। মাখা মাখা হলে নামিয়ে ফেলুন। উপরে কিছুটা চিংড়ি মাছ ভাজা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।
বাটি চচ্চড়ি
উপকরণ: চিংড়ি মাছ ২৫০ গ্রাম, বড় আলু ২টো, বেগুন ১টা, পটল ৪টে, কচি কাটোয়ার ডাঁটা ২টো, কাঁচালঙ্কা ৪টে, পেঁয়াজ বড় ১টা, নারকেল কোরা ২ চামচ, সর্ষেবাটা ২ চামচ, সর্ষের তেল ২ চামচ, নুন, হলুদ পরিমাণমতো।
প্রণালী: চিংড়ি মাছ ছাড়িয়ে ভালো করে ধুয়ে নুন হলুদ মাখিয়ে রাখুন। সমস্ত সব্জি, পেঁয়াজ ছোট ছোট করে কেটে নিন। একটা বড় বাটিতে জল দিয়ে তার মধ্যে সমস্ত সব্জি, পেঁয়াজকুচি, চিংড়ি মাছ, নারকেল কোরা, সর্ষেবাটা, নুন, কাঁচালঙ্কা, হলুদগুঁড়ো, সর্ষের তেল দিয়ে ভালো করে মিশিয়ে বাটিটা গ্যাসে বসিয়ে দিন। উপরে একটা প্লেট দিয়ে বাটির মুখটা চাপা দিয়ে দিন। গ্যাসটা কমিয়ে ঢিমে আঁচে হতে দিন। সমস্ত সব্জি, চিংড়ি মাছ যখন সেদ্ধ হয়ে মাখা মাখা হয়ে আসবে তখন উপরে আরও খানিকটা কাঁচা সর্ষের তেল দিয়ে নামিয়ে ফেলুন।
নারকেল কোরা উপরে দিয়ে সাজিয়ে গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন বাটি চচ্চড়ি।
আমোদি মাছের চচ্চড়ি
উপকরণ: আমোদি মাছ ২৫০ গ্রাম, বেগুন ২টো, আলু ২টো, পেঁয়াজ ১টা, টম্যাটো ১টা, বড়ি ৬টা, হলুদগুঁড়ো ১ চামচ, লঙ্কার গুঁড়ো ১ চামচ, ধনের গুঁড়ো  চামচ, জিরের গুঁড়ো  চামচ, পাঁচফোড়ন ১ চামচ, শুকনো লঙ্কা ২টো, কাঁচালঙ্কা ৪টে, ধনেপাতা ২ চামচ।
প্রণালী: মাছ কেটে নুন হলুদ মাখিয়ে হালকা করে ভেজে রাখুন। বড়ি ভেজে নিন। আলু বেগুন ভেজে রাখুন কড়াতে তেল দিয়ে পাঁচফোড়ন ও শুকনো লঙ্কা ফোড়ন দিন। এরপর পেঁয়াজকুচি দিয়ে নাড়তে থাকুন, পেঁয়াজ নরম হয়ে এলে পর ওর মধ্যে টম্যাটো লম্বা করে কেটে দিয়ে আবার নাড়ুন। এরপর একে একে হলুদগুঁড়ো, লঙ্কার গুঁড়ো, ধনের গুঁড়ো, জিরের গুঁড়ো দিয়ে ভালো করে কষুন। আলু, বেগুন ভাজাগুলো দিয়ে নেড়ে জল দিয়ে চাপা দিন। ফুটে ওঠার পর মাছগুলো ওর মধ্যে দিয়ে ফুটতে দিন। কিছুক্ষণ ফোটার পর মাছগুলো উলটিয়ে দিন। ভাজা বড়ির গুঁড়ো উপরে ছড়িয়ে দিন। মাখা মাখা হলে পর কাঁচালঙ্কা ও ধনেপাতা কুচি দিয়ে নামিয়ে ফেলুন।
ইলিশ মুড়োর পাঁচমিশালি চচ্চড়ি
উপকরণ: ইলিশ মাছের মুড়ো ২টো, বেগুন ১টা, পটল ৪টে, গাঁটি কচু ৬টা, আলু ২টো, ঝিঙে ২টো, কুমড়ো ১০০ গ্রাম, লাউডগা ৪টে, পাঁচফোড়ন ১ চামচ, হলুদগুঁড়ো ১ চামচ, কাঁচালঙ্কা ৬টা, জিরে ভাজা মশলা ২ চামচ, নুন, মিষ্টি পরিমাণমতো, তেল ২ টেবিল চামচ।
প্রণালী: ইলিশ মাছের মুড়ো ছোট ছোট টুকরো করে কেটে ভেজে রাখুন। সমস্ত সব্জি কেটে রাখুন। কড়াতে তেল দিয়ে পাঁচফোড়ন ও লঙ্কা ফোড়ন দিন। এরপর লাউডগা বাদে সমস্ত সব্জিগুলো তেলের মধ্যে দিয়ে নাড়তে থাকুন। কিছুক্ষণ নাড়ার পর নুন দিয়ে চাপা দিয়ে দিন।
খানিক পর চাপা খুলে লাউডগাগুলো দিয়ে নাড়তে থাকুন। এরপর হলুদগুঁড়ো, কাঁচালঙ্কা, ভাজা মশলা ও মাছের মুড়োর টুকরোগুলো দিয়ে ভালো করে কষে জল দিয়ে চাপা দিয়ে দিন।
সমস্ত সব্জি সেদ্ধ হয়ে গেলে পর ভালো করে নেড়ে নামিয়ে ফেলুন।
উপরে বড়ি ভাজার গুঁড়ো ছড়িয়ে পরিবেশন করুন।
প্রতিমা বন্দ্যোপাধ্যায়
গ্রাফিক্স সুব্রত মাজী ও চন্দন পাল 
23rd  November, 2019
বিয়েবাড়িতে রাজকীয় মেনু 

বিয়েবাড়ি মানেই খাওয়াদাওয়ার সব দায়িত্ব কেটারিং সংস্থার। সংস্থাগুলিও এখন দেশ বিদেশের বিভিন্ন রকম লোভনীয় ও সুস্বাদু মেনু নিয়ে হাজির। বিয়ের মরশুমে বিভিন্ন কেটারিং সংস্থার খবরে স্নেহাশিস সাউ। 
বিশদ

07th  December, 2019
রেস্তরাঁর খবর 

ওয়েস্টইন হোটেলে শিখাওয়াতি ফুড ফেস্ট
রাজস্থানের উত্তরাঞ্চলে শিখাওয়াত জেলা। এখানকার খাবারে আমিষ ও নিরামিষ সবরকম পদই পাবেন। মরুরাজ্য হলেও রাজস্থানের শিখাওয়াত জেলা তুলনায় সবুজ। এই অঞ্চলে চরাচর বিস্তৃত ঘাসজমিও দেখা যায়। তাই এখানে তৃণভোজি প্রাণীর সংখ্যা বেশি। উঁট ছাড়াও এই অঞ্চলে ছাগল পাওয়া যায়। আর এখানকার খাসির মাংস নাকি অতিরিক্ত সুস্বাদু।  
বিশদ

30th  November, 2019
শীতে সুস্বাদু স্যুপ 

প্রন নুডলস স্যুপ
উপকরণ: প্রণ ১০-১২টা (খোসা ছাড়ানো), নুডলস ১৫০ গ্রাম (বয়েলড করা), তেল ১ টেবিল চামচ, স্প্রিং অনিয়ন ২ টেবিল চামচ (কুচনো) আদা কুচি  চা চামচ, লাল লঙ্কাকুচি ১-২টো, কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ, সয়াস্যস ২ চা চামচ, চিকেন স্টক ২ কাপ, নুন স্বাদমতো, গোলমরিচ গুঁড়ো স্বাদমতো, চাইনিজ মশলা ১ টেবিল চামচ। 
বিশদ

30th  November, 2019
নানা রকম পাস্তা, স্প্যাগেটি 

ম্যাক অ্যান্ড চিজ
উপকরণ: ম্যাকারনি ২০০ গ্রাম, নুন স্বাদমতো, সেদার চিজ ১ কাপ, মজরেলা চিজ ১ কাপ, পারমেক্সন চিজ ১ কাপ, ময়দা ২ চা চামচ, দুধ ৩ কাপ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, মাখন ২ চা চামচ, জায়ফলের গুঁড়ো ১ চিমটে। 
বিশদ

30th  November, 2019
পারাঠেওয়ালি গলি থেকে তাওয়া পোলাও 

নতুন স্বাদ আর অন্যরকম রেসিপি। এই নিয়েই কাজ করেন পারাঠেওয়ালি গলির কর্ণধার ও প্রধান শেফ রাহুল অরোরা। তাঁর তৈরি দুটি রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

30th  November, 2019
কিছু কফি 

উপকরণ: কফি পাউডার ৩ টেবিল চামচ, দারচিনির স্টিক ২ ইঞ্চি, খেজুর ২টি (বীজ বের করে নেওয়া), জায়ফল গুঁড়ো সামান্য, লবঙ্গ ২টি, অরেঞ্জ জেস্ট ১টি স্ট্রিপ, চিনি বা ব্রাউন সুগার স্বাদমতো।  বিশদ

23rd  November, 2019
হলিডে ইন হোটেলে কেক মিক্সিং 

ক্রিসমাসের আগে কেক মিক্সিং একটা বড় অনুষ্ঠান। কেকে মেশানোর জন্য বিভিন্ন ফল, ড্রাই ফ্রুটস এমনকি কিছু বিদেশি মশলাও ওয়াইনে জারিয়ে রাখা হয় ক্রিসমাসের বেশ কিছুদিন আগে থাকতেই।  বিশদ

23rd  November, 2019
লাকি দা ধাবার খাবারে পাঞ্জাবি স্টাইল 

লাকি দা ধাবায় পাবেন পাঞ্জাবি ঘরানার নানা খানা। মেনু থেকে দুটি রেসিপি জানালেন শেফ জয়। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।  বিশদ

23rd  November, 2019
শেক দিয়ে যায় চেনা 

উপকরণ: কোকোয়া, মাখন ৪ চামচ, ব্রাউন সুগার  কাপ, পিনাট আইসক্রিম ১ চামচ, জল ৪ কাপ। টপিংস ফেটানো ক্রিম, চকোলেট চিপস (মিনি) ১ কাপ, সিরিয়াল ২ চামচ, পিনাট আইসক্রিম ১ কাপ।  বিশদ

16th  November, 2019
পেঁয়াজের হরেক রকম 

উপকরণ: ছোট সাইজের বা মাঝারি সাইজের পেঁয়াজ ১০টি, ২টো ছোট পেঁয়াজ কুচনো, আদা ও রসুনবাটা। ১ চামচ সাদা তেল, ফোড়নের জন্য সাদা জিরা ও ছোট এলাচ, তেজপাতা, হলুদ গুঁড়ো ও লঙ্কাগুঁড়ো, চারমগজবাটা  বিশদ

16th  November, 2019
ডাম্পলিংয়ের নানা রকম 

শীতের শুরুতেই গরম গরম ডাম্পলিংয়ে মজে যাক মন। একপদ নিরামিষ ও একপদ আমিষ ডাম্পলিংয়ের রেসিপি দিলেন ইউয়াচা রেস্তরাঁর শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

16th  November, 2019
 স্লাই ফক্স রেস্তরায়
মনের মতো মেনু

সেক্টর ফাইভের অফিস পাড়ায় স্লাই ফক্স বিস্ত্রো। এখানে নানারকম কফি ও অন্যান্য পানীর পাশাপাশি পাবেন মনের মতো খাবার। অফিস ফেরতা অল্প স্ন্যাক্স চাইলে তাও যেমন পাবেন, তেমনই আবার অফিসের কোনও মিটিংও এখানে সারতে পারেন খাদ্য ও পানীয় সহযোগে। আর অল্প বয়সী কলেজ পড়ুয়ারাও এই কফিশপে এসে খুঁজে পাবেন নিজেরে মনপসন্দ খাবারদাবার। স্লাইফক্স বিস্ত্রো থেকে একটি খাদ্য ও একটি পানীয়র রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। বিশদ

09th  November, 2019
 কড়াইশুঁটির কয়েকরকম

 গ্রিন পি স্যালাড: উপকরণ: ফ্রোজেন পি ১ কাপ, চৌকো করে কাটা পিয়াজ  কাপ, রসুন বাটা  চা চামচ, থেঁতো করা মরিচ  চা চামচ,পার্সলে পাতা কুচি  কাপ, চৌকো করে কাটা আলু (সেদ্ধ)  কাপ, চিকেন সসেজ (ছোট টুকরো করা)  কাপ, চিলি ফ্লেকস ১ চা চামচ, মেওনিজ  কাপ, জল ঝরানো টকদই বিশদ

09th  November, 2019
 প্রতি পদে তন্দুরি

 তাওয়া তন্দুরি চিকেন: উপকরণ: চিকেনের লেগ পিস ৬টি, জল ঝরানো টক দই  কাপ, লেবুর রস ১ টেবিল চামচ, আদা-রসুনবাটা ১-২ চা চামচ, কাশ্মীরি লঙ্কার গুঁড়ো ১ চা চামচ, রোস্টেড ধনে জিরের গুঁড়ো ২ চা চামচ, হলুদ  চা চামচ, তন্দুরি মশলা ২ চা চামচ, নুন, গরমমশলার গুঁড়ো  চা চামচ, সাদাতেল।
বিশদ

09th  November, 2019
একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, আসানসোল: ডিসেম্বরের শুরুতে জাঁকিয়ে শীত না পড়লেও দুর্গাপুর ব্যারেজ সহ চিত্তরঞ্জনের নানা ঝিল ও মাইথন জলাধারে পরিযায়ী পাখির দল ভিড় জমাতে শুরু করেছে। বেশ কয়েক বছর আগে পরিযায়ী পাখির আগমন উল্লেখযোগ্যভাবে কমে গেলেও ফের তাদের সংখ্যা বাড়ছে।   ...

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা ক্রীড়াঙ্গণে অস্থায়ীভাবে ক্রিকেট পিচ করা হল। শহরের ক্রিকেট খেলোয়াড়দের সুবিধার জন্যই অস্থায়ীভাবে এই পিচ করেছে শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদ। স্টেডিয়াম থেকে ক্রিকেট খেলা চাঁদমনির মাঠে স্থানান্তর করার পর অনেক অসুবিধায় পড়তে হয় শিলিগুড়ি ক্রিকেট খেলোয়াড়দের।   ...

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বিপর্যয়ের পর উত্তর দিনাজপুরে বিজেপির ঘুরে দাঁড়ানোটাই এখন বড় চ্যালেঞ্জ। একদিকে সাংগঠনিক দুর্বলতা, দলীয় অন্তর্দ্বন্দ্ব, লোকসভা নির্বাচনে সাধারণ ভোটারদের সমর্থন কয়েক মাসের মধ্যে অনেকটা হারিয়ে ফেলায় কার্যত দিশেহারা গেরুয়া শিবিরের নেতৃত্ব।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে যে, কোনও কাজই কঠিন মনে হবে না। সঞ্চয় বেশ ভালো হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: রদ হল বঙ্গভঙ্গ
১৯১১: নতুন রাজ্য হল বিহার ও ওড়িশা
১৯১১: কলকাতা থেকে রাজধানী স্থানান্তরিত হল দিল্লিতে
১৯৫০: অভিনেতা রজনীকান্তের জন্ম
১৯৫৭: পূর্ব রেলে ইএমইউ ট্রেনযাত্রা চালু
২০০৫: পরিচালক রামানন্দ সাগরের মূত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৪ টাকা ৭১.৭৪ টাকা
পাউন্ড ৯১.৪৭ টাকা ৯৪.৮০ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/১৯ দিবা ১০/৪২। রোহিণী ০/২৮ দিবা ৬/২২। সূ উ ৬/১০/৪৫, অ ৪/৪৯/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪১ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৪/২৪ গতে উদয়াবধি, বারবেলা ২/১০ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৯ গতে ১/৯ মধ্যে।
২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/৫৬/৫১ দিবা ১০/৫৯/৫। রোহিণী ২/৩৮/১৪ দিবা ৭/১৫/৩৯, সূ উ ৬/১২/২১, অ ৪/৪৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১/২৩ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৯/২৩ মধ্যে ও ১২/৪ গতে ৩/৩৯ মধ্যে ও ৪/৩৩ গতে ৬/১৩ মধ্যে, কালবেলা ২/১০/২১ গতে ৩/৩০/১ মধ্যে, কালরাত্রি ১১/৩১/১ গতে ১/১১/২১ মধ্যে।
১৪ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের বিদ্যুৎ বিভ্রাট মেট্রোয়
কলকাতা মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। তার জেরে কিছুক্ষণের জন্য টানেলেই ...বিশদ

08:21:00 PM

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

04:26:00 PM

১৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:01:36 PM

 অনশন উঠল পার্শ্বশিক্ষকদের
 অবশেষে উঠল পার্শ্বশিক্ষকদের অনশন। টানা ৩২ দিন ধরে আন্দোলন, যার ...বিশদ

04:00:00 PM