Bartaman Patrika
অন্দরমহল
 

হোটেলে রেস্তরাঁয় পুজোর মেনু 

পুজো মানেই জমজমাটি মহাভোজ। হোটেল ও রেস্তরাঁর পুজোর মেনুর খবরে কমলিনী চক্রবর্তী।

আই টি সি সোনার কলকাতা ও রয়্যাল বেঙ্গল
আই টি সি সোনার কলকাতার ইডেন প্যাভেলিয়নে বাঙালি পদে ঠাসা লাঞ্চ ও ডিনার বুফে পাবেন ২১৫০ টাকায়। কর অতিরিক্ত। পুজোয় বাঙালি না খেয়ে ভিন দেশি খাবারের খোঁজ করছেন? চীনে, জাপানি, মঙ্গোলিয়ান, কোরিয়ান বা থাই পদে ঠাসা মেনু পাবেন হোটেলের প্যান এশিয়ান রেস্তরাঁয়। দাম ২৪৯৯ টাকা। কর অতিরিক্ত। এছাড়া নর্থ ওয়েস্টার্ন ফ্রন্টিয়ার কুইজিন পাবেন পেশওয়ারি রেস্তরাঁয়। তবে আ-লা-কার্ট মেনুতে। দমপক্ত রেস্তরাঁতেও রয়েছে থালির বন্দোবস্ত। সেট লাঞ্চ পাবেন ২৪০০ টাকায়। কর অতিরিক্ত। আই টি সি রয়্যাল বেঙ্গল হোটেলের গ্র্যান্ড মার্কেট প্যাভেলিয়ন রেস্তরাঁয় ইন্ডিয়ান ও ইন্টারন্যাশনাল মেনু পাবেন ২১৫০ টাকায়। কর অতিরিক্ত। হোটেলের ইতালিয়ান রেস্তরাঁ ওত্তিমোতে লাঞ্চ ও ডিনারের আ-লা-কার্ট মেনু পাবেন। রয়্যাল ভেগায় রয়েছে নিরামিষ মেনু। এখানে প্রায় সব পদই দেশি। পুজো স্পেশাল মেনু পাবেন ৪ থেকে ৮ অক্টোবর।
পার্ক হোটেল
পার্ক হোটেলের রোজ উড হলে লাইভ ঢাকের বাদ্যির সঙ্গে পাবেন পুজোর মহাভোজের মজা। ৫ থেকে ৭ অক্টোবর পাবেন পুজোর মেনু। সর্ষে ভাপা চিংড়ি, কাঁচালঙ্কা দিয়ে মুর্গির ঝোল, কষা মাংস, ঢাকাই আলুর দম, ঢাকাই পটলের দোরমা, ছানার তরকারি, কাঁচকলার কোপ্তা ইত্যাদি। রসগোল্লা, মিষ্টি দই, কালাকাঁদ, সীতাভোগ থাকবে মিষ্টির মেনুতে। দাম ১৪৯৫ টাকা। হোটেলের ব্রিজ রেস্তরাঁয় পাবেন পুজোর ফুড অ্যান্ড ফেস্ট মেনু। মেনুতে পাবেন চাট স্টেশন, চিকেন টিক্কা, মাছের চপ, ট্যাংরা স্টাইল চিলি চিকেন, চিংড়ি মাছের মালাইকারি, ভেটকি মাছের পাতুরি, মটরশুঁটি পোলাও, গরম ল্যাংচা, লাল দই, ছানার পায়েস ইত্যাদি। এই মেনুর দাম ১৯৯৫ টাকা। এই মেনু পাবেন ৪ থেকে ৮ অক্টোবর পর্যন্ত। হোটেলের স্যাফ্রন রেস্তরাঁয় আমিষ ও নিরামিষ থালির বন্দোবস্ত রয়েছে। আমিষ থালির দাম ২১৯৫ টাকা, নিরামিষ থালি পাবেন ১৯৯৫ টাকায়।
জি টি রুট
হোটেল জি টি রুটে পুজোর আমেজ শুরু হয়েছে ২ অক্টোবর থেকে। চলবে ৮ অক্টোবর পর্যন্ত। মেনুতে পাবেন মস্ত এ বদরঙ্গ, পাইন্যাপেল রায়তা বুন্দি, নারকেল পোস্তর বড়া, গুলাওটি কাবাব, মাছের পাতুরি, বড়া কাবাব, গিলাফি শিক কাবাব, পোস্ত মুর্গি, নল্লি নিহারি, মাটন চাঁপ, গোস্ত রেজালা, লাহোরি গোস্ত, মুর্গ বিরিয়ানি, মাটন শাহি স্টু, কেসর পেস্তা ফিরনি, রসমালাই ইত্যাদি। এই মেনুতে দু’জনের খাওয়ার খরচ মোটামুটি ৫০০ টাকা।
পার্ক প্যাভেলিয়ন
পার্ক প্যাভেলিয়নে দুর্গাপুজোর মহাভোজ শুরু হয়েছে আজ, ৫ অক্টোবর থেকে। চলবে ৮ অক্টোবর পর্যন্ত। মেনুতে পাবেন গন্ধরাজ সিকাঞ্জি, মিষ্টি ঘোল, ভেজি কাটলেট, মালাই পনির টিক্কা, মুর্গ হরিয়ালি কাবাব, চিংড়ি মাছের চপ, থ্রি বিন স্যালাড, গ্রিক স্যালাড, তাবুলেহ, পাস্তা স্যালাড, মোগলাই গোস্ত বিরিয়ানি, আফগানি মুর্গ মশলা, মাছের কালিগা, নারকেল দিয়ে লাউ চিংড়ি, ছানার ডালনা, সুলতানি শাহি ডাল, ওয়রকি পরোটা, রাধাবল্লভি, মিষ্টি দই, ছানার জিলিপি, ক্ষীরের পাটিসাপটা, জাক-এ-শাহি ইত্যাদি। এই মেনুতে দু’জনের খাওয়ার খরচ মোটামুটি ৮৪৯ টাকা।
আফরা
আফরার পুজো মেনুতে রয়েছে মিনিয়েচার মাখনি স্টাফড উইথ শাপলা নারকেল, কদমকুয়া মাটন কাবাব, মুর্শিদাবাদের লালা মাস, মুর্গির মরিচ রোস্ট ইত্যাদি। লাঞ্চ ও ডিনারের দাম ১১৯৯ টাকা। লাঞ্চ পাবেন ১২.৩০টা থেকে ৪.৩০ পর্যন্ত। ডিনারের সময় ৭.৩০টা থেকে ১২.৩০ টা।
দ্য ওরিয়েন্ট
এই রেস্তরাঁয় পুজোর মেনুতে পাবেন সেচুয়ান ফিশ উইথ চাইনিজ ক্যাবেজ, ক্র্যাব ইন টোবন চিলি স্যস, ক্রিস্পি প্রন ইন গার্লিক পেপার স্যস, থাই গ্রিন কারি, ভেজি বুদ্ধ ডিলাইট উইথ গোল্ডেন গার্লিক ইত্যাদি। এই মেনু থাকবে লাঞ্চ ও ডিনারে পুজোর চার দিন। দাম ১৬০০ টাকা, কর অতিরিক্ত। লাঞ্চ পাবেন ১২.৩০টা থেকে ৪.৩০টে। ডিনারের সময় ৭টা থেকে ১১টা।
সোনার তরী
সল্টলেকের সোনার তরী রেস্তরাঁয় পুজোর ক’দিন লাঞ্চ ও ডিনারে বুফে মেনু পাবেন। নন-ভেজ মেনুতে লাঞ্চ পাবেন ১৫৭৫ টাকায়। ভেজ মেনুতে লাঞ্চের দাম ১২৬৫ টাকা। ডিনার রয়েছে ১৫০০ টাকায়। উল্লেখযোগ্য মেনুর মধ্যে পাবেন রসুন মুর্গ টিক্কা, কাঁচা ইলিশের তেল ঝোল, ভুনা মাংস, মিষ্টি পোলাও, লুচি, আম সন্দেশ, ল্যাংচা ইত্যাদি। লাঞ্চ পাবেন ১২.৩০ থেকে ৪.৩০ পর্যন্ত। ডিনার ৭টা থেকে ১১টা পর্যন্ত পাওয়া যাবে।
দ্য কিচেন
লেকটাউন ভি আই পি রোডের মুখে দ্য কিচেন রেস্তরাঁ। এখানে ষষ্ঠী থেকে দশমী পাবেন ভরপুর পুজোর মেনু। রাত ২টো পর্যন্ত খোলা থাকবে রেস্তরাঁ। উল্লেখযোগ্য মেনুর মধ্যে রয়েছে ম্যারিনেটেড ম্যাংগো স্যালাড, ভিন্টেজ দই কাবাব, আকবরি পনির টিক্কা, ভিয়েতনামি ড্রাই চিলি ফিশ, ইরানি ফিশ টিক্কা, প্রন জলদ্ধরি, চাং মেয়ি চিকেন, ভিয়েতনামি ড্রাই চিলি ফিশ, টারকিশ মুর্গ কাবাব, প্রন মালাইকারি, মুর্গ কালিমির্চ, মাটন ভুনা মশলা, বাদশাহি নান, স্টাফড গ্রিলড চিকেন, স্প্যাগেটি উইথ গার্লিক প্রন ইন স্যাফ্রন স্যস, চকোলেট ফুচকা ইত্যাদি। পদ প্রতি দাম মোটামুটি ১৯৯ টাকা থেকে ৫২৫ টাকার মধ্যে।
গোল্ডেন টিউলিপ
সল্টলেক গোল্ডেন টিউলিপ হোটেলে পুজোয় থাকছে বিশেষ মেনু। তাতে পাবেন পনির টিক্কা, তন্দুরি আলু, তন্দুরি মুর্গ, মালাই চিকেন, স্পাইসি চিলি বেবি কর্ন, পিৎজা, পাস্তা ইত্যাদি। পুজোর মহাভোজ পাবেন ৪ থেকে ৮ অক্টোবর পর্যন্ত। মহাজোজের মেনুতে বাঙালি খাবারের মধ্যে পাবেন কচি পঁাঠার ঝোল, পোলাও, বাটি চিংড়ি, পাবদার ঝাল, পোস্ত বাঁধাকপির পাতুরি, নারকেল দিয়ে ছোলার ডাল ইত্যাদি।
মাংকি বার
মাংকি বারে পুজোর থিম চেনা অচেনা। অর্থাৎ চেনা রান্নার অচেনা স্বাদ। গতানুগতিক মেনুকেই নতুন রূপ দেওয়া হয়েছে এখানে। পুজোর মেনু চলবে ১১ অক্টোবর পর্যন্ত। উল্লেখযোগ্য কিছু পদের মধ্যে রয়েছে রসগোল্লার চাট, মাংসর ঝুরি ভাজা, জালি প্রন, মিনি প্যান্থেরাস, নলেন গুড়ের পান্না কোট্টা, টেপা কচুরি, ভেটকি ভাতে ইত্যাদি। নতুন ধরনের এই মেনুতে দু’জনের খাওয়ার খরচ মোটামুটি ১১০০ টাকা। ড্রিংকস সহ মিলের দাম ১৮০০ টাকা।
গ্রাফিক্স: সুব্রত মাজী ও চন্দন পাল 
05th  October, 2019
লক্ষ্মীপুজোয় কিছু মিষ্টি কিছু নোনতা 

কাল থেকে শুরু হলেও আজ পর্যন্ত চলছে কোজাগরী পূর্ণিমা। তাই লক্ষ্মীপুজোয় এবার দু’টি দিন। এই সময় বাড়িতেই বানিয়ে ফেলুন মুখরোচক মিষ্টি ও নোনতা খাবার। রেসিপি দিলেন মনীষা দত্ত। 
বিশদ

চটপট সুস্বাদু রান্না 

জেট যুগে হাতে সময় বড় কম। তাই বলে খাওয়াদাওয়ায় কমতি চলবে নাকি! তাই চটপট রান্না করা যায় এমনই কিছু সুস্বাদু পদের রেসিপি নিয়ে হাজির মণিকাঞ্চন দে। 
বিশদ

সুস্বাদু জলযোগ 

‌উপকরণ: ময়দা ১৫০গ্ৰাম,১চামচ কালো জিরে, সামান্য জোয়ান, নুন আন্দাজ মতো, চিনি ১চামচ, ঘি ময়ানের জন্য ৩ চামচ, সাদা তেল ভাজার জন্য।‌প্রণালী: ময়দার মধ্যে নুন ও চিনি, কালো জিরে ও জোয়ান দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর ঘি ময়ান দিয়ে ময়দার সঙ্গে ভালো করে মিশিয়ে নিয়ে জল দিয়ে ময়দা মেখে নিতে। ময়দাটা খুব ভালো করে ঠেসে নিয়ে ১৫ মিনিট চাপা দিয়ে রেখে দিতে হবে।  বিশদ

17th  October, 2020
আওয়াধ ১৫৯০ রেস্তরাঁয়
প্রতি পদে পুজো 

আওয়াধ ১৫৯০-তে পুজোর মেনুতে পাবেন নানারকম কাবাব। সেই কাবাব যদি বাড়িতে বানাতে চান তাহলে তাও এখন সম্ভব। রেসিপি দিলেন রেস্তরাঁর এগজিকিউটিভ শেফ।  বিশদ

17th  October, 2020
রেস্তরাঁর  খবর

মাঙ্কি বার রেস্তরাঁয় স্ট্রিট ফুড
আইপিএল-এর মরশুমে মাঙ্কি বার রেস্তরাঁর নতুন মেনুতে পাবেন লোভনীয় স্ট্রিট ফুড। ভারতের বিভিন্ন প্রাদেশিক স্ট্রিট ফুডের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে মেনু। এই যেমন মুম্বই স্পেশাল কালামারি কোলিবড়া, কলকাতা স্পেশাল ঝুরি আলু ভাজি চাট, বেঙ্গালুরু স্পেশাল কোলি কেম্পু বা নীর ধোসা, দিল্লি স্পেশাল রেড পিপার চিকেন মাখানি, চেন্নাই স্পেশাল ক্র্যাব ভাজি, রাজস্থান স্পেশাল ট্রুফল অ্যান্ড পি কচুরি, হায়দরাবাদ স্পেশাল ডাল গোস্ত, পঞ্জাব স্পেশাল ফিশ অমৃতসরি ইত্যাদি থাকবে মেনুতে।  
বিশদ

10th  October, 2020
পার্বণী রান্নার নানারকম 

হোটেল ডি শোভারানিতে পাবেন পুজোর নানা মেনু। পুরনোর সঙ্গে নতুন ধরনের রান্না মিশিয়ে অন্য স্বাদ আনা হয়েছে খাবারে। পুজোর দু’টি পদের রেসিপি দিলেন হোটেলের এগজিকিউটিভ শেফ সুমন।  
বিশদ

10th  October, 2020
মহানন্দে মাটন 

মাটনের শাম্মি কাবাব
উপকরণ: মাটন কিমা ৩০০ গ্রাম, ছোলার ডাল ১০০ গ্রাম, জিরে গুঁড়ো ১ চা চামচ, ধনে গুঁড়ো, ২ চা চামচ শুকনো লঙ্কার গুঁড়ো ১ চা চামচ, কাঁচালঙ্কা কুচি ৩টে, গরমমশলার গুঁড়ো  চা চামচ, পেঁয়াজ কুচি ১টি (বড় সাইজের), আদা রসুন বাটা ১ টেবিল চামচ, তেজপাতা ২টি, পাতিলেবুর রস ১ টেবিল চামচ, নুন, সর্ষের তেল পরিমাণ মতো।
বিশদ

10th  October, 2020
রেস্তরাঁর খবর 

বাঙালি আড্ডাপ্রিয় ও খাদ্যরসিক। বাঙালিয়ানার ভরপুর সেই স্বাদ রয়েছে ‘ক্যাফে ফিউশন’-এ। অঙ্কিতা বন্দ্যোপাধ্যায়, আকৃতি বন্দ্যোপাধ্যায় ও স্নেহাবৃষ্টি নন্দীর প্রয়াসে শুরু হয়েছে নতুন রেস্তরাঁ ক্যাফে ফিউশন। তিন নারীর চেষ্টায় গড়ে তোলা এই ছোট্ট আড্ডাখানা, ফেব্রুয়ারি ২০২০-তে শুরু হয়।  বিশদ

03rd  October, 2020
নানা পদে নিরামিষ

ডাল অমৃতসরি
উপকরণ: ছোলার ডাল ২০০ গ্রাম, তড়কার মুগ ডাল ১০০ গ্রাম, নারকেল কোরা ১ কাপ, পেঁয়াজ ২টো, রসুন ৬ কোয়া, আদা বাটা ২ চামচ, কাঁচালঙ্কা ৪টে, শুকনো লঙ্কা ২টো, হলুদ গুঁড়ো ১ চামচ, লঙ্কা গুঁড়ো ১ চামচ, জিরের গুঁড়ো ১ চামচ, কসুরি মেথি ২ চামচ, ধনেপাতা কুচি ২ চামচ, ১টা পাতিলেবু রস করা, আখের গুড় ২ চামচ, মাখন ১০ গ্রাম, এলাচ ৪টে, লবঙ্গ ৬টা, দারচিনি ২ টুকরো।  বিশদ

03rd  October, 2020
জে ডব্লু ম্যারিয়টের সঙ্গে
বাড়িতেই বানান পুজোর রান্না 

পুজোর আর বিশেষ বাকি নেই। তবু এখনও পুজো পুজো ভাব শুরু হয়নি শহর জুড়ে। দোকানে বাজারে ভিড় নেই, নতুন জামার গন্ধও তুলনামূলক কম। ঠাকুর দেখার প্ল্যানও সেভাবে কেউ-ই করতে শুরু করেননি। তবু পুজোর ক’দিন খাওয়াদাওয়া তো চাই-ই চাই। 
বিশদ

03rd  October, 2020
খাওয়াদাওয়ায় দখিনা হাওয়া 

 দক্ষিণ ভারতীয় কিছু নোনতা ও মিষ্টি রান্নার রেসিপি দিলেন মণিকাঞ্চন দে। বিশদ

26th  September, 2020
উৎসবে মহাভোজ 

 দুর্গা সপ্তমীর দিন বাড়িতে বুঝি লোক নেমন্তন্ন করেছেন? এখন ভাবছেন কেমন রান্না করবেন? চিন্তার কিছু নেই। চোখ রাখুন  অন্দরমহল পাতায়। পুজোর মহাভোজের আমিষ ও নিরামিষ রেসিপি দিলেন দেবারতি রায়। বিশদ

26th  September, 2020
হোটেল হিন্দুস্থান ইন্টারন্যাশনালে
পুজোর বাছাই মেনু 

পুজো মানেই ভালোমন্দ রান্নাবান্না। কলকাতার পাঁচতারা হোটেলগুলো ইতিমধ্যেই পুজোর সাজে সাজিয়ে নিয়েছে মেনু। আজ হোটেল হিন্দুস্থান ইন্টারন্যাশনালের পুজোর মেনু থেকে তিনটি রেসিপি দিলেন শেফ প্রবাল প্রামাণিক।
বিশদ

26th  September, 2020
আ-হা-রে আচার 

ভাত হোক অথবা রুটি-পরোটার সহযোগ, খাবার পাতে আচারের জুরি মেলা ভার। ঘরোয়া পদ্ধতিতে তৈরি কিছু চেনা, কিছু বা অচেনা স্বাদের আচারের রেসিপি দিলেন শ্রাবণী রায়।   বিশদ

19th  September, 2020
একনজরে
নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: জঙ্গলঘেরা গ্রাম। হাতির তাণ্ডব এখানে লেগেই থাকত। তা থেকে মুক্তির জন্য গজলক্ষ্মীর পুজো শুরু করেছিলেন বেলিয়াতোড় থানার রামকানালি গ্রামের বাসিন্দারা। গত ২৫০ বছর ধরে সেই রীতিই চলে আসছে।  ...

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার প্রাথমিক শিক্ষকদের এরিয়ারের বিল আটকে প্রায় এক বছর ধরে। যার পরিমাণ প্রায় ২ কোটি টাকা। জেলা শিক্ষাদপ্তরের তরফে অবশ্য জানানো হয়েছে, বকেয়া এরিয়ারের এস্টিমেট পাঠানো হয়েছে বিকাশ ভবনে।   ...

পবিত্র মিলাদ-উন-নবির দিন নামাজে বাধা দেওয়া হল জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাকে। এমনকী বাড়ির বাইরে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করে তাঁর বাড়ি থেকে বেরনো বন্ধ করে দেওয়া হয়েছে। ...

দেশের সবক’টি শোরুমে সোনার দাম একটাই রাখা হবে, ঘোষণা করল মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। তাদের বক্তব্য, বিভিন্ন রাজ্যে সোনার দাম বিভিন্ন রকম নেওয়া হয়। অথচ স্বর্ণ ব্যবসায়ীরা ব্যাঙ্কের থেকে একটি নির্দিষ্ট ও স্বচ্ছ দামে সোনা কেনেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মিতব্যয়িতা দিবস
১৭৯৫ - ইংরেজি সাহিত্যের রোম্যান্টিক কবি জন কিটসের জন্ম
১৮৭৫- লৌহমানব সর্দার বল্লভভাই প্যাটেলের জন্ম
১৮৮৩: ধর্মীয় গুরু স্বামী দয়ানন্দ সরস্বতীর জন্ম
১৯৬৬- পানামা খাল অতিক্রম করেন বিশিষ্ট সাঁতারু মিহির সেন
১৯৭৫- সংগীতশিল্পী শচীন দেব বর্মনের মৃত্যু
১৯৮৪- আততায়ীর গুলিতে খুন হলেন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী
২০০০- নতুন রাজ্য হল ছত্তিশগড়
২০০৮- দাবায় বিশ্ব চ্যাম্পিয়ন হলেন বিশ্বনাথন আনন্দ  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.২৪ টাকা ৭৪.৯৫ টাকা
পাউন্ড ৯৪.৭০ টাকা ৯৮.০৩ টাকা
ইউরো ৮৫.৫৪ টাকা ৮৮.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
30th  October, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৪৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮, ৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
30th  October, 2020

দিন পঞ্জিকা

১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা ৩৬/২৭ রাত্রি ৮/১৯। অশ্বিনী নক্ষত্র ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫৮। সূর্যোদয় ৫/৪৪/২০, সূর্যাস্ত ৪/৫৬/১৮। অমৃতযোগ দিবা ৬/২৮ মধ্যে পুনঃ ৭/১৩ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৭ গতে ২/১৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৯ গতে ৩/১০ মধ্যে। বারবেলা ৭/৮ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৪/৯ গতে উদয়াবধি।
প্রাচীন পঞ্জিকা: ১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা রাত্রি ৭/২৮। অশ্বিনী নক্ষত্র রাত্রি ৬/১৬। সূর্যোদয় ৫/৪৫, সূর্যাস্ত ৪/৫৭। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২২ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৯ গতে ২/২৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/২৩ গতে ৩/১৫ মধ্যে। কালবেলা ৭/৯ মধ্যে ও ১২/৪৫ গতে ২/৯ মধ্যে ও ৩/৩৩ গতে ৪/৫৭ মধ্যে। কালরাত্রি ৬/৩৩ মধ্যে ও ৪/৯ গতে ৫/৪৬ মধ্যে।
১৩ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রয়াত বিশ্বকাপজয়ী ফুটবলার
প্রয়াত বিশ্বকাপজয়ী ইংল্যান্ড ফুটবল দলের অন্যতম সদস্য নবি স্টাইলস। বয়স ...বিশদ

02:12:55 PM

ভারতে সি-প্লেনের যাত্রা শুরু
ভারতে যাত্রা শুরু করল সি-প্লেন পরিষেবা। আজ সর্দার বল্লভভাই প্যাটেলের ...বিশদ

01:57:39 PM

বারুইপুরে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার মৃত্যু ঘিরে ধোঁয়াশা
গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার হল এক ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার মৃতদেহ। ...বিশদ

01:39:57 PM

প্যারাসুট থেকে নামিনি, লিফ্টেও উঠিনি: শুভেন্দু অধিকারী
প্যারাসুট থেকে নামিনি, লিফ্টেও উঠিনি। সিঁড়ি ভাঙতে ভাঙতে উঠেছি। ছোটলোকদের ...বিশদ

01:20:13 PM

সল্টলেক সেক্টর ৫ - এ আগুন
ভরদুপুরে অগ্নিকাণ্ড সল্টলেক সেক্টর ৫-এ।  টেকনোপলিসের কাছে একটি বহুতল নির্মাণকারী ...বিশদ

01:08:14 PM

লক্ষ্মীপুজোয় অগ্নিদগ্ধ হয়ে যাদবপুরে গৃহবধূর মৃত্যু
বাড়িতে সে সময় চলছিল কোজাগরী লক্ষ্মীপুজো। জ্বলছিল প্রদীপ। আর সেই ...বিশদ

12:44:45 PM