Bartaman Patrika
অন্দরমহল
 

পুজোর মেনু 

ষষ্ঠীর মুগ ফুলকপির মনোহরা
উপকরণ: ফুলকপি ১টি (মাঝারি সাইজের), আলু ১টি, ছাড়ানো মটরশুঁটি  কাপ, ক্যাপসিকাম ১টি (ছোট), সেদ্ধ মুগ ডাল  কাপ, টম্যাটোবাটা  কাপ, আদাবাটা ১ টেবিল চামচ, জিরেগুঁড়ো ২ চা চামচ, ধনেগুঁড়ো ২ চা চামচ, লঙ্কাগুঁড়ো স্বাদমতো, চেরা কাঁচালঙ্কা ২টি, গোটা জিরে  চা চামচ, তেজপাতা ১টি, গোটা গরমমশলা ফোড়নের মতো, গরমমশলাগুঁড়ো  চা চামচ, ঘি ১ টেবিল চামচ, হলুদগুঁড়ো  চা চামচ, সাদা তেল প্রয়োজনমতো, নুন, চিনি স্বাদমতো, কাজু, কিসমিস ভাজা ১ টেবিল চামচ।
প্রণালী: মুগ ডাল শুকনো কড়ায় ভেজে, ধুয়ে নুন জলে সেদ্ধ করে নিন। খেয়াল রাখবেন ডাল যেন সেদ্ধ হয়ে গলে না যায়। সব্জি ছোট টুকরোয় কেটে নিন। কড়ায় তেল গরম করে প্রথমে ক্যাপসিকামের টুকরো ভেজে তুলে নিন। ওই তেলে বাকি সব্জি ভেজে তুলে নিন। কড়ায় আরও কিছুটা তেল দিয়ে গরম করে তেজপাতা, গোটা গরমমশলা, জিরে, কাঁচালঙ্কা, ফোড়ন দিন। সুগন্ধ উঠলে সব বাটা মশলাগুঁড়ো ও টম্যাটো দিয়ে কষিয়ে নিন। স্বাদমতো নুন ও চিনি যোগ করুন। কষা মশলায় ভাজা সব্জি যোগ করুন। জলের ছিটে দিয়ে নাড়াচাড়া করুন। সব্জির সঙ্গে মটরশুঁটিও দেবেন। প্রায় সেদ্ধ হয়ে এলে ডাল যোগ করুন। সবজি ও ডাল বেশ গা মাখা হলে ঘি দিয়ে নামিয়ে নিন। ভাজা কাজু ও কিসমিস ছড়িয়ে পরিবেশন করুন।
সপ্তমীর চিতল মাছের শাহি কোর্মা
উপকরণ: চিতল মাছের গাদা ২৫০ গ্রাম, মাঝারি সাইজের সেদ্ধ করা আলু ১টি, রসুনবাটা ১ চা চামচ, আদাবাটা ১ চা চামচ, ধনেগুঁড়ো ২ চা চামচ, জিরেগুঁড়ো ২ চা চামচ, শাহি গরমমশলার গুঁড়ো ১ চা চামচ, কাঁচালঙ্কা বাটা ২ চা চামচ, গোটা গরমমশলা ফোড়নের জন্য, তেজপাতা ২টি, পিয়াজ বাটা  কাপ, হলুদগুঁড়ো সামান্য, কাজুবাদাম বাটা ২ টেবিল চামচ, ফ্রেশ ক্রিম ১ টেবিল চামচ, ঘি ২ চা চামচ, নুন ও চিনি স্বাদমতো, সাদা তেল প্রয়োজন মতো, ফেটিয়ে নেওয়া টক দই  কাপ।
প্রণালী: চিতল মাছের গাদার অংশ থেকে ছুরি দিয়ে কুরে কুরে মাছ বের করে নিন। মাছের সঙ্গে যেন কাঁটা লেগে না থাকে সেদিকে খেয়াল রাখবেন। মাছের সঙ্গে আধ চামচ করে রসুন, আদাবাটা, ধনে, জিরেগুঁড়ো, শাহি গরমমশলা, কাঁচালঙ্কা বাটা ও স্বাদমতো নুন ও চিনি মেখে নিন। কড়ায় নুন জল গরম হতে দিন। এই জলে মশলা মাখানো মাছের আট বা দশটি বল ছেড়ে দিন। মিনিট দুয়েক পর বলগুলি তুলে নিন। জলটা ঢেলে সরিয়ে রাখুন। কড়ায় তেল গরম করে সেদ্ধ বলগুলি হালকা করে ভেজে তুলে নিন। এই তেলে তেজপাতা ও গোটা গরমমশলা ফোড়ন দিন। ফোড়নের উপর সব গুঁড়োমশলা ও বাটা মশলা দিয়ে কষান। তেল ছাড়লে আঁচ কমিয়ে দই ও নুন চিনি যোগ করুন। কষা হলে মাছের বলগুলি ও মাছ সেদ্ধর জল দিন। হালকা আঁচে ঢাকা দিয়ে গ্রেভি ঘন হতে দিন। প্রায় ঘন হলে কাজুবাদাম বাটা মিশিয়ে দিন। দু’মিনিট পরে ফ্রেশ ক্রিম ও ঘি ছড়িয়ে নামিয়ে নিন।
অষ্টমীর বাঙালির
মিষ্টি পোলাও
উপকরণ: গোবিন্দভোগ চাল ১ কাপ, আধভাঙা কাজুবাদাম  কাপ, কিসমিস ২ টেবিল চামচ, আদাবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কাবাটা ১ চা চামচ, কেশর ফুড কালার  চা চামচ, গরম মশলাগুঁড়ো  চা চামচ, ছোট এলাচ ৪টি, লবঙ্গ ৪টি, দারচিনি ২ ইঞ্চি, ঘি ৪ টেবিল চামচ, তেজপাতা ২টি, চেরা কাঁচালঙ্কা ২টি, নুন স্বাদমতো, চিনি ২ টেবিল চামচ, সাদা তেল ২ টেবিল চামচ।
প্রণালী: চাল ধুয়ে কাপড়ে মেলে শুকিয়ে নিন। শুকনো চালে আদাবাটা, লঙ্কাবাটা, গরমমশলাগুঁড়ো, ফুড কালার, নুন, অর্ধেক পরিমাণ ঘি মেখে আধঘণ্টা রেখে দিন। কড়ায় সাদা তেলে ঘি যোগ করে গরম হলে তাতে কাজু, কিসমিস ভেজে তুলে নিন। এবার তেজপাতা, গোটা গরমমশলা ফোড়ন দিন। সুগন্ধ উঠলে মশলা মাখানো চাল কড়ায় দিয়ে ভাজতে থাকুন। চাল ভাজার গন্ধ উঠলে ভেজে নেওয়া কাজু কিসমিস দিন। দু’কাপ গরম জল চালে ঢেলে কড়ার মুখ ঢেকে দিয়ে আঁচ একেবারে কমিয়ে দিন। দশ মিনিট পোলাও এইভাবে রান্না হতে দিন।
এরপর ঢাকা সরিয়ে চিনি ও চেরা কাঁচালঙ্কা দিন। চাল সেদ্ধ হয়ে পোলাও বেশ ঝরঝরে হলে নামিয়ে নিন। আর একটু বেশি সুস্বাদু করতে চাইলে ওপর থেকে অল্প ঘি ছড়িয়ে নামিয়ে নিন। ঘি ছড়ানোর পর ঢাকা দিয়ে রাখবেন।
নবমীর মাটন কষা
উপকরণ: মাটন ৫০০ গ্রাম (পিস করা), আলু ৬ টুকরো, সরু লম্বা করে কাটা মাঝারি সাইজের পেঁয়াজ ১টি, পেঁয়াজবাটা  কাপ, আদাবাটা ২ টেবিল চামচ, রসুনবাটা ২ চা চামচ, কাশ্মীরি লঙ্কার গুঁড়ো ২ চা চামচ, চিনি  চা চামচ, হলুদগুঁড়ো  চা চামচ, গোটা গরমমশলা ফোড়নের মতো, গুঁড়ো গরমমশলা  চা চামচ, তেজপাতা ২টি, কাঁচালঙ্কা বাটা ১ চা চামচ, নুন ও মিষ্টি স্বাদমতো, সর্ষের তেল প্রয়োজন মতো, ঘি ২ চা চামচ।
প্রণালী: মাংসের পিসগুলো ধুয়ে নিয়ে নুন ও সামান্য তেল মাখিয়ে নিন। কড়ায় তেল গরম করে আলুর টুকরো লাল করে ভেজে তুলে নিন। আরও কিছুটা তেল যোগ করে গরম হলে তেজপাতা, গোটা গরমমশলা, ফোড়ন দিন। এর উপর লম্বা করে কাটা পেঁয়াজ দিয়ে লাল করে ভাজুন। চিনি দিয়ে মিনিট দুয়েক নাড়াচাড়া করুন তারপর কাশ্মীরি লঙ্কাগুঁড়ো যোগ করুন। এবার সব বাটা মশলা এক এক করে দিয়ে কষান। নুন ও হলুদ যোগ করুন। প্রয়োজনে মশলায় জলের ছিটে দিয়ে কষান। মশলা তেল ছাড়লে মাংস ও আলু যোগ করুন। মাঝারি আঁচে মাংস কষান। এক কাপ মতো গরম জল মাংসে অল্প অল্প করে দিয়ে মাংস কষান। মাংস ও মশলা কষা হয়ে তেল ছাড়লে প্রয়োজন মতো জল দিন। কড়া ভালো করে ঢাকা দিয়ে মাংস সেদ্ধ হতে দিন। সেদ্ধ হলে ঘি ও গরমমশলার গুঁড়ো ছড়িয়ে নামিয়ে দিন।
দশমীর এলোঝেলো গজা
উপকরণ: ময়দা ১ কাপ, দুধ  কাপ, নুন সামান্য, ময়েনের জন্য তেল বা ঘি ১ টেবিল চামচ, খাবার সোডা ১/৮ চা চামচ, ছোট এলাচ ৪টি, চিনি ১ কাপ, জল  কাপ, ডিপ ফ্রাই করবার জন্য সাদা তেল।
প্রণালী: ময়দায় নুন, খাবার সোডা ও ময়েন যোগ করুন। অল্প অল্প করে দুধ দিয়ে ময়দাটাকে ঠেসে ভালো করে মেখে নিয়ে ঢাকা দিয়ে দশ পনেরো মিনিট রেখে দিন। ময়দা থেকে লুচির লেচির সাইজের লেচি কেটে নিয়ে সেগুলি খুব পাতলা করে বেলে নিন। লুচিগুলির মাঝখানটা ছুরি দিয়ে লম্বা দাগে চিরে চিরে দেবেন। তবে লুচির কিনারা কাটবেন না। এবার লুচিগুলি রোল করে মুড়ে দুই প্রান্তে পেঁচিয়ে মুড়ে দিন। তেল গরম করে ঠান্ডা করে নিন। এবার মৃদু আঁচে এই তেল চাপিয়ে তাতে গজাগুলি ভাজুন।
ইতিমধ্যে অন্য একটি কড়ায় জলে চিনি ও ছোট এলাচ দিয়ে ফোটাতে থাকুন। রস তৈরি হলে এই রসে গজাগুলি ডুবিয়ে তুলে নিন। গজার গায়ে রস শুকনো হলে পরিবেশন করুন।
শ্রাবণী রায় 
05th  October, 2019
ঘরে তৈরি নানা মিষ্টি 

চিঁড়ের চাকতি
উপকরণ: চিঁড়ে ১০০ গ্রাম, আখের গুড় ১০০ গ্রাম, কাজুবাদাম ১৫টা (ভাঙা), ঘি ১ চা চামচ। 
বিশদ

12th  October, 2019
নানা পদে নিরামিষ 

ফুলকপি মাখানা রোস্ট
উপকরণ: ফুলকপি ১টা, মাখানা ১০০ গ্রাম, সেদ্ধ কড়াইশুঁটি ১ কাপ, কাজুবাদাম বাটা ২ চা চামচ, কিসমিসবাটা ২ চা চামচ, আমন্ড বাদামবাটা ২ চা চামচ; আদাবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কা বাটা ১ চা চামচ, কাশ্মীরি লঙ্কার গুঁড়ো ১ চা চামচ, চিনি  চা চামচ, নুন স্বাদমতো, সাদা তেল প্রয়োজন মতো, ঘি ২ চা চামচ, গোটা গরমমশলা অল্প, তেজপাতা ২টো, গরমমশলা গুঁড়ো  চা চামচ, দই ফেটানো ১ কাপ, ফ্রেশ ক্রিম  কাপ। 
বিশদ

12th  October, 2019
লক্ষ্মীপুজোর ভোগের মেনু 

ভোগের খিচুড়ি
উপকরণ: গোবিন্দভোগ চাল ২৫০ গ্রাম, মুগের ডাল ১৫০ গ্রাম, ঘি ২৫ গ্রাম, সাদাতেল ৩ টেবিল চামচ, ফুলকপি ১টা (বড় করে কাটা চার টুকরো), টম্যাটোকুচি ১টা, মটরশুঁটি ১০০ গ্রাম, নারকেলকুচি ১০-১২ টুকরো, আলু ২টো (বড় করে কাটা), আদাবাটা ১ চা চামচ, হলুদগুঁড়ো  চা চামচ, তেজপাতা ২টো, নুন, চিনি স্বাদমতো, শুকনো লঙ্কা ২টো, গোটা জিরে  চা চামচ, লাল লঙ্কাগুঁড়ো ১ চা চামচ, গরমমশলাগুঁড়ো ১ চা চামচ। 
বিশদ

12th  October, 2019
বিশেষ খবর  

টেস্ট টু প্লেটস ফুড অ্যাপ
আচ্ছা, কলকাতায় বসেই যদি হায়দরাবাদি বিরিয়ানির স্বাদ পেতে চান কী করবেন? অথবা দিল্লির সোনহালুয়া খেতে ইচ্ছে করে যদি? নয় তো যদি মন চায় লখনউয়ের টুন্ডে কাবাব খেতে? কী করবেন তাহলে? নামগুলো শুনেই যাঁদের জিভে জল আসছে তাঁদের বলি এখন শুধু মাত্র স্মার্ট ফোনের বোতাম টিপে এমন সাধ পুরণও সম্ভব। অবাক লাগছে?  
বিশদ

05th  October, 2019
হোটেলে রেস্তরাঁয় পুজোর মেনু 

পুজো মানেই জমজমাটি মহাভোজ। হোটেল ও রেস্তরাঁর পুজোর মেনুর খবরে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

05th  October, 2019
রেস্তরাঁর খবর

শহরের হোটেল ও রেস্তরাঁয় পুজোর বিশেষ মেনুর খবরে কমলিনী চক্রবর্তী।   বিশদ

28th  September, 2019
বাহারি পোলাও 

উপকরণ: পাকা পোনা মাছ কিউব করে কাটা ৬ পিস, ভিনিগার, ধনেপাতা, আদা, রসুন, পেঁয়াজকুচি, লাল লঙ্কারগুঁড়ো, জিরে, ধনেগুঁড়ো, তেল, হলুদ, নুন।
মাছগুলো সব উপকরণ মাখিয়ে আধঘণ্টা রেখে ভেজে তুলে ফেলুন। 
বিশদ

28th  September, 2019
বাহারি মাছ

 ভাপা পারশে: উপকরণ: পারশে মাছ মাঝারি মাপের ৪টি, পেঁয়াজকুচি ১টি, কালো সর্ষে ১ চা চামচ, সাদা সর্ষে ১ চা চামচ, টম্যাটোকুচি ১টি, হলুদগুঁড়ো ১ চা চামচ, নুন স্বাদমতো, চিনি  চা চামচ, পোস্ত ১ চা চামচ, টকদই ২ চা চামচ, কাজুবাটা ২ চা চামচ, সর্ষের তেল ৪ চা চামচ। নারকেল কোরানো ৪ চা চামচ, কাঁচালঙ্কা ৬টি। বিশদ

21st  September, 2019
হালকা অথচ সুস্বাদু

 ভুনা খিচুড়ি: উপকরণ: মুগ ডাল ১ কাপ, গোবিন্দভোগ চাল ১ কাপ, আদাবাটা ১ টেবিল চামচ, রোস্টেড জিরের গুঁড়ো  টেবিল চামচ, হলুদ  চা চামচ, নুন, চিনি, কাঁচালঙ্কা, ঘি ২ টেবিল চামচ, ভাঙা কাজুবাদাম, কিসমিস ১ টেবিল চামচ। ফোড়নের জন্য গোটা জিরে  চা চামচ, তেজপাতা ১টি, শুকনো লঙ্কা ১টি, গোটা গরমমশলা। বিশদ

21st  September, 2019
রলিক থেকে পুজো স্পেশাল আইসক্রিম

রলিক মানেই রামধনু রং। রলিক মানেই মিষ্টি মধুর স্বাদ। রলিক মানেই ঠান্ডা আমেজ। রলিক মানেই আইসক্রিম। আর সেই স্বাদ যদি বাড়িতেই বাননো যায় তাহলে? রলিকের পুজো স্পেশাল মেনু থেকে দুটি রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। বিশদ

21st  September, 2019
রেস্তরাঁর খবর

 জে ডব্লু ম্যারিয়টে সিঙ্গাপুর ফেস্ট: সিঙ্গাপুরের খাবারের বিশেষত্ব তার স্বাদে। এই খাবারের স্বাদে মশলার প্রাধান্য যেমন চোখে পড়ে তেমনই সামান্য একটা মিষ্টি স্বাদও জিভে লাগে। জে ডব্লু ম্যারিয়ট হোটেলের ভিন্টাজ এশিয়া রেস্তরাঁয় চলছে সিঙ্গাপুর ফুড ফেস্ট। বিশদ

21st  September, 2019
ওয়েস্ট ইন হোটেলের নুরি
রেস্তরাঁয় প্যান এশিয়ান স্বাদ 

রাজারহাটের ওয়েস্ট ইন হোটেলে নুরি রেস্তরাঁর অবস্থান। এখানে প্যান এশিয়ান খাবার পাবেন। রেস্তরাঁর শেফ ফ্র্যাকুইলিনো পি পাডুয়া তাঁর পছন্দ মতো দুটি পদের রেসিপি জানালেন। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

14th  September, 2019
বাহারি মাংস 

উপকরণ: মুরগির মাংস ৫০০ গ্রাম, পেঁয়াজ ৪টি মিহি কুচি করা, রসুন ও আদাবাটা ২ চামচ, টম্যাটো কুচি ২টো, কাঁচালঙ্কা, জিরে ও ধনেগুঁড়ো ১ চামচ, হলুদগুঁড়ো ও লঙ্কাগুঁড়ো, ধনেপাতা ও পুদিনা পাতা কুচি, গরমমশলা, সাদাতেল, নুন ও চিনি ২ চামচ, গোলমরিচ গুঁড়ো, পাতিলেবুর রস ২ চামচ, তেজপাতা।  বিশদ

14th  September, 2019
মাছ মনোহরা 

উপকরণ: নুন-হলুদ মাখানো রুই মাছ ৪ পিস, পেঁয়াজবাটা ১ কাপ, আদাবাটা ১ চামচ, রসুনবাটা ১ চামচ, কাঁচালঙ্কা বাটা ১ চামচ, কাজু-কিশমিশ বাটা ৪ টেবিল চামচ, টক দই ২ চামচ, দুধ   বিশদ

07th  September, 2019
একনজরে
বিএনএ, সিউড়ি: বিজেপি নেতা ধ্রুব সাহা ও অতনু চট্টোপাধ্যায়কে ফের সিউড়ি আদালতে তোলা হল। পুরনো মামলায় তাঁরা মাসখানেক ধরে সংশোধনাগারেই ছিলেন। এদিন তাঁদের ফের সিউড়ি আদালতে তোলা হয়।  ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশোনা চলাকালীন পড়ুয়াদের হাতে-কলমে কাজ শেখার জন্য ইন্টার্নশিপ বাধ্যতামূলক করেছে এআইসিটিই। তবে দেখা যাচ্ছে, নিজেদের উপযোগী করে তোলার ক্ষেত্রে আগ্রহ কম পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের। অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশনের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। ...

বিএনএ, রায়গঞ্জ: ডেঙ্গু আক্রান্ত এক রোগীকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের কোনও চিকিৎসক মঙ্গলবার রেফার করার কথা মৌখিকভাবে পরিবারের লোকদের বলায় উত্তেজনা ছড়ায়। যদিও শেষপর্যন্ত ওই রোগীকে কোথাও রেফার করা হয়নি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃদ্ধাকে বিমার টাকা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৪০ লক্ষ টাকা প্রতারণা করার অভিযোগে ১৬ জনকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানার পুলিস। সোমবার সন্ধ্যায় সেক্টর ফাইভের ডিএন ব্লকের একটি অফিস থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব খাদ্য দিবস
১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৬ টাকা ৭২.১৬ টাকা
পাউন্ড ৮৮.৩২ টাকা ৯১.৬১ টাকা
ইউরো ৭৭.১৯ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭,১৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৭২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, দ্বিতীয়া ০/২১ প্রাতঃ ৫/৪৫। ভরণী ২১/৫১ দিবা ২/২১। সূ উ ৫/৩৬/৫৪, অ ৫/৭/৫৮, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে পুনঃ ৭/৯ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩২ মধ্যে। রাত্রি ৫/৫৯ গতে ৬/৪৯ মধ্যে পুনঃ ৮/২৯ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৪/৪ মধ্যে।
২৮ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, তৃতীয়া ৫৯/১০/৩৯ শেষরাত্রি ৫/১৭/৩৫। ভরণী ২১/৩৭/১৬ দিবা ২/১৬/১৩, সূ উ ৫/৩৭/১৯, অ ৫/৯/১৯, অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৫ গতে ৭/৫৯ মধ্যে ও ১০/১৩ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৬/৪৮ মধ্যে ও ৮/২১ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ১১/২৩/১৯ গতে ১২/৪৯/৪৯ মধ্যে, কালবেলা ৮/৩০/১৯ গতে ৯/৫৬/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০/১৯ গতে ৪/৩/৪৯ মধ্যে।
১৬ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
অনন্তনাগে পুলিসের গুলিতে হত ৩ জঙ্গি 

11:05:18 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:25:27 AM

ওড়িশার মালকানগিরিতে ১৫০ কেজি নিষিদ্ধ মাদক সহ গ্রেপ্তার ২ 

10:20:00 AM

  বৌদ্ধধর্ম গ্রহণ করা নিয়ে মায়াবতীর কড়া সমালোচনায় সরব বিজেপি
সঠিক সময়ে বৌদ্ধধর্ম গ্রহণ করবেন বলে জানিয়েছিলেন মায়াবতী। মহারাষ্ট্রে নির্বাচনী ...বিশদ

09:57:06 AM

আলিপুরের সৌজন্য ভবনে আজ মন্ত্রিসভার বৈঠক
আজ, বুধবার রাজ্য সরকারের অতিথিশালা আলিপুরের ‘সৌজন্য ভবন’-এ রাজ্য মন্ত্রিসভার ...বিশদ

09:56:13 AM

সংখ্যালঘু মেধাবী পড়ুয়াদের জন্য বিশেষ কোচিং রাজ্যের
প্রতিযোগিতামূলক সরকারি চাকরির প্রস্তুতিতে মেধাবী সংখ্যালঘু পড়ুয়াদের জন্য বিশেষ প্রশিক্ষণের ...বিশদ

09:43:20 AM