Bartaman Patrika
অন্দরমহল
 

পুজোর মেনু 

ষষ্ঠীর মুগ ফুলকপির মনোহরা
উপকরণ: ফুলকপি ১টি (মাঝারি সাইজের), আলু ১টি, ছাড়ানো মটরশুঁটি  কাপ, ক্যাপসিকাম ১টি (ছোট), সেদ্ধ মুগ ডাল  কাপ, টম্যাটোবাটা  কাপ, আদাবাটা ১ টেবিল চামচ, জিরেগুঁড়ো ২ চা চামচ, ধনেগুঁড়ো ২ চা চামচ, লঙ্কাগুঁড়ো স্বাদমতো, চেরা কাঁচালঙ্কা ২টি, গোটা জিরে  চা চামচ, তেজপাতা ১টি, গোটা গরমমশলা ফোড়নের মতো, গরমমশলাগুঁড়ো  চা চামচ, ঘি ১ টেবিল চামচ, হলুদগুঁড়ো  চা চামচ, সাদা তেল প্রয়োজনমতো, নুন, চিনি স্বাদমতো, কাজু, কিসমিস ভাজা ১ টেবিল চামচ।
প্রণালী: মুগ ডাল শুকনো কড়ায় ভেজে, ধুয়ে নুন জলে সেদ্ধ করে নিন। খেয়াল রাখবেন ডাল যেন সেদ্ধ হয়ে গলে না যায়। সব্জি ছোট টুকরোয় কেটে নিন। কড়ায় তেল গরম করে প্রথমে ক্যাপসিকামের টুকরো ভেজে তুলে নিন। ওই তেলে বাকি সব্জি ভেজে তুলে নিন। কড়ায় আরও কিছুটা তেল দিয়ে গরম করে তেজপাতা, গোটা গরমমশলা, জিরে, কাঁচালঙ্কা, ফোড়ন দিন। সুগন্ধ উঠলে সব বাটা মশলাগুঁড়ো ও টম্যাটো দিয়ে কষিয়ে নিন। স্বাদমতো নুন ও চিনি যোগ করুন। কষা মশলায় ভাজা সব্জি যোগ করুন। জলের ছিটে দিয়ে নাড়াচাড়া করুন। সব্জির সঙ্গে মটরশুঁটিও দেবেন। প্রায় সেদ্ধ হয়ে এলে ডাল যোগ করুন। সবজি ও ডাল বেশ গা মাখা হলে ঘি দিয়ে নামিয়ে নিন। ভাজা কাজু ও কিসমিস ছড়িয়ে পরিবেশন করুন।
সপ্তমীর চিতল মাছের শাহি কোর্মা
উপকরণ: চিতল মাছের গাদা ২৫০ গ্রাম, মাঝারি সাইজের সেদ্ধ করা আলু ১টি, রসুনবাটা ১ চা চামচ, আদাবাটা ১ চা চামচ, ধনেগুঁড়ো ২ চা চামচ, জিরেগুঁড়ো ২ চা চামচ, শাহি গরমমশলার গুঁড়ো ১ চা চামচ, কাঁচালঙ্কা বাটা ২ চা চামচ, গোটা গরমমশলা ফোড়নের জন্য, তেজপাতা ২টি, পিয়াজ বাটা  কাপ, হলুদগুঁড়ো সামান্য, কাজুবাদাম বাটা ২ টেবিল চামচ, ফ্রেশ ক্রিম ১ টেবিল চামচ, ঘি ২ চা চামচ, নুন ও চিনি স্বাদমতো, সাদা তেল প্রয়োজন মতো, ফেটিয়ে নেওয়া টক দই  কাপ।
প্রণালী: চিতল মাছের গাদার অংশ থেকে ছুরি দিয়ে কুরে কুরে মাছ বের করে নিন। মাছের সঙ্গে যেন কাঁটা লেগে না থাকে সেদিকে খেয়াল রাখবেন। মাছের সঙ্গে আধ চামচ করে রসুন, আদাবাটা, ধনে, জিরেগুঁড়ো, শাহি গরমমশলা, কাঁচালঙ্কা বাটা ও স্বাদমতো নুন ও চিনি মেখে নিন। কড়ায় নুন জল গরম হতে দিন। এই জলে মশলা মাখানো মাছের আট বা দশটি বল ছেড়ে দিন। মিনিট দুয়েক পর বলগুলি তুলে নিন। জলটা ঢেলে সরিয়ে রাখুন। কড়ায় তেল গরম করে সেদ্ধ বলগুলি হালকা করে ভেজে তুলে নিন। এই তেলে তেজপাতা ও গোটা গরমমশলা ফোড়ন দিন। ফোড়নের উপর সব গুঁড়োমশলা ও বাটা মশলা দিয়ে কষান। তেল ছাড়লে আঁচ কমিয়ে দই ও নুন চিনি যোগ করুন। কষা হলে মাছের বলগুলি ও মাছ সেদ্ধর জল দিন। হালকা আঁচে ঢাকা দিয়ে গ্রেভি ঘন হতে দিন। প্রায় ঘন হলে কাজুবাদাম বাটা মিশিয়ে দিন। দু’মিনিট পরে ফ্রেশ ক্রিম ও ঘি ছড়িয়ে নামিয়ে নিন।
অষ্টমীর বাঙালির
মিষ্টি পোলাও
উপকরণ: গোবিন্দভোগ চাল ১ কাপ, আধভাঙা কাজুবাদাম  কাপ, কিসমিস ২ টেবিল চামচ, আদাবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কাবাটা ১ চা চামচ, কেশর ফুড কালার  চা চামচ, গরম মশলাগুঁড়ো  চা চামচ, ছোট এলাচ ৪টি, লবঙ্গ ৪টি, দারচিনি ২ ইঞ্চি, ঘি ৪ টেবিল চামচ, তেজপাতা ২টি, চেরা কাঁচালঙ্কা ২টি, নুন স্বাদমতো, চিনি ২ টেবিল চামচ, সাদা তেল ২ টেবিল চামচ।
প্রণালী: চাল ধুয়ে কাপড়ে মেলে শুকিয়ে নিন। শুকনো চালে আদাবাটা, লঙ্কাবাটা, গরমমশলাগুঁড়ো, ফুড কালার, নুন, অর্ধেক পরিমাণ ঘি মেখে আধঘণ্টা রেখে দিন। কড়ায় সাদা তেলে ঘি যোগ করে গরম হলে তাতে কাজু, কিসমিস ভেজে তুলে নিন। এবার তেজপাতা, গোটা গরমমশলা ফোড়ন দিন। সুগন্ধ উঠলে মশলা মাখানো চাল কড়ায় দিয়ে ভাজতে থাকুন। চাল ভাজার গন্ধ উঠলে ভেজে নেওয়া কাজু কিসমিস দিন। দু’কাপ গরম জল চালে ঢেলে কড়ার মুখ ঢেকে দিয়ে আঁচ একেবারে কমিয়ে দিন। দশ মিনিট পোলাও এইভাবে রান্না হতে দিন।
এরপর ঢাকা সরিয়ে চিনি ও চেরা কাঁচালঙ্কা দিন। চাল সেদ্ধ হয়ে পোলাও বেশ ঝরঝরে হলে নামিয়ে নিন। আর একটু বেশি সুস্বাদু করতে চাইলে ওপর থেকে অল্প ঘি ছড়িয়ে নামিয়ে নিন। ঘি ছড়ানোর পর ঢাকা দিয়ে রাখবেন।
নবমীর মাটন কষা
উপকরণ: মাটন ৫০০ গ্রাম (পিস করা), আলু ৬ টুকরো, সরু লম্বা করে কাটা মাঝারি সাইজের পেঁয়াজ ১টি, পেঁয়াজবাটা  কাপ, আদাবাটা ২ টেবিল চামচ, রসুনবাটা ২ চা চামচ, কাশ্মীরি লঙ্কার গুঁড়ো ২ চা চামচ, চিনি  চা চামচ, হলুদগুঁড়ো  চা চামচ, গোটা গরমমশলা ফোড়নের মতো, গুঁড়ো গরমমশলা  চা চামচ, তেজপাতা ২টি, কাঁচালঙ্কা বাটা ১ চা চামচ, নুন ও মিষ্টি স্বাদমতো, সর্ষের তেল প্রয়োজন মতো, ঘি ২ চা চামচ।
প্রণালী: মাংসের পিসগুলো ধুয়ে নিয়ে নুন ও সামান্য তেল মাখিয়ে নিন। কড়ায় তেল গরম করে আলুর টুকরো লাল করে ভেজে তুলে নিন। আরও কিছুটা তেল যোগ করে গরম হলে তেজপাতা, গোটা গরমমশলা, ফোড়ন দিন। এর উপর লম্বা করে কাটা পেঁয়াজ দিয়ে লাল করে ভাজুন। চিনি দিয়ে মিনিট দুয়েক নাড়াচাড়া করুন তারপর কাশ্মীরি লঙ্কাগুঁড়ো যোগ করুন। এবার সব বাটা মশলা এক এক করে দিয়ে কষান। নুন ও হলুদ যোগ করুন। প্রয়োজনে মশলায় জলের ছিটে দিয়ে কষান। মশলা তেল ছাড়লে মাংস ও আলু যোগ করুন। মাঝারি আঁচে মাংস কষান। এক কাপ মতো গরম জল মাংসে অল্প অল্প করে দিয়ে মাংস কষান। মাংস ও মশলা কষা হয়ে তেল ছাড়লে প্রয়োজন মতো জল দিন। কড়া ভালো করে ঢাকা দিয়ে মাংস সেদ্ধ হতে দিন। সেদ্ধ হলে ঘি ও গরমমশলার গুঁড়ো ছড়িয়ে নামিয়ে দিন।
দশমীর এলোঝেলো গজা
উপকরণ: ময়দা ১ কাপ, দুধ  কাপ, নুন সামান্য, ময়েনের জন্য তেল বা ঘি ১ টেবিল চামচ, খাবার সোডা ১/৮ চা চামচ, ছোট এলাচ ৪টি, চিনি ১ কাপ, জল  কাপ, ডিপ ফ্রাই করবার জন্য সাদা তেল।
প্রণালী: ময়দায় নুন, খাবার সোডা ও ময়েন যোগ করুন। অল্প অল্প করে দুধ দিয়ে ময়দাটাকে ঠেসে ভালো করে মেখে নিয়ে ঢাকা দিয়ে দশ পনেরো মিনিট রেখে দিন। ময়দা থেকে লুচির লেচির সাইজের লেচি কেটে নিয়ে সেগুলি খুব পাতলা করে বেলে নিন। লুচিগুলির মাঝখানটা ছুরি দিয়ে লম্বা দাগে চিরে চিরে দেবেন। তবে লুচির কিনারা কাটবেন না। এবার লুচিগুলি রোল করে মুড়ে দুই প্রান্তে পেঁচিয়ে মুড়ে দিন। তেল গরম করে ঠান্ডা করে নিন। এবার মৃদু আঁচে এই তেল চাপিয়ে তাতে গজাগুলি ভাজুন।
ইতিমধ্যে অন্য একটি কড়ায় জলে চিনি ও ছোট এলাচ দিয়ে ফোটাতে থাকুন। রস তৈরি হলে এই রসে গজাগুলি ডুবিয়ে তুলে নিন। গজার গায়ে রস শুকনো হলে পরিবেশন করুন।
শ্রাবণী রায় 
05th  October, 2019
নানা স্বাদে চাট 

বাটি চাট
উপকরণ: ময়দা ২ কাপ, আলুসিদ্ধ ২টো (ছোট করে পিস করা) পেঁয়াজ কুচি  কাপ, ভেজানো ছোলা  কাপ, ধনেপাতার চাটনি ১ টেবিল চামচ, টম্যাটো কুচি  কাপ, গাজর কুচি ১ টেবিল চামচ, বিলাতি আমড়া কুচি  টেবিল চামচ, পাতিলেবুর রস ১ টেবিল চামচ, চাট মশলা ১ টেবিল চামচ, টক দই ৩ টেবিল চামচ, ঝুড়িভাজা  কাপ, স্বাদমতো নুন, সাদাতেল ১ কাপ। 
বিশদ

28th  March, 2020
পোস্ত দিয়ে নানা ধরনের সুস্বাদু পদ 

বেগুন পোস্ত
উপকরণ: বেগুন ২টো (মাঝারি মাপের ৩০০ গ্রাম), বেগুন ২টো বোঁটাসমেত লম্বালম্বি ৪ ভাগ করে কাটুন, পেঁয়াজকুচি ১টা, টম্যাটো কুচি ১টা, পোস্তবাটা ৪ চামচ, সর্ষের তেল ২ চামচ, টকদই ২ চামচ, কালোজিরে  চামচ, চিনি  চামচ, হলুদ + চামচ, লঙ্কাগুঁড়ো ১ চামচ, নুন স্বাদমতো, কাঁচালঙ্কা চেরা ২-৩টে, ধনেপাতাকুচি ২ চামচ। 
বিশদ

28th  March, 2020
মাইক্রোওভেনে রাঁধা নানারকম পদ 

মশালা ভিন্ডি
উপকরণ: কচি ঢেঁড়স ৫০০ গ্রাম, একটি বড় সাইজের টম্যাটো কুচি, পেঁয়াজকুচি ২টো, আদা ও রসুন বাটা ১ চামচ, হলুদগুঁড়ো ও লঙ্কাগুঁড়ো, জিরে ও ধনে গুঁড়ো  চামচ করে। গরমমশলা গুঁড়ো  চামচ নুন ও চিনি, কারিপাতা ৩-৪টি, সাদা তেল ৩ চামচ, ও আমচুর পাউডার। 
বিশদ

28th  March, 2020
ফেয়ার ফিল্ড হোটেলে রাজস্থানি ফুড ফেস্ট 

রাজারহাটের ফেয়ার ফিল্ড হোটেলে এখন চলছে কিচেনস অব মারওয়ার ফুড ফেস্ট। রাজস্থানি ঘরানার খাবার নিয়ে তৈরি এই ফুড ফেস্ট। রাজস্থানি খাবার মানে যে শুধুই নিরামিষ তা নয়। বিভিন্ন আমিষ খাবারও পাবেন এই ঘরানায়। রাজস্থানে এক ধরনের বিশেষ লাল লঙ্কা পাওয়া যায়।  
বিশদ

21st  March, 2020
আ-হা-রে শুক্তো

আলু, বেগুন, রাঙাআলু, পেঁপে, কাঁচকলা সব সব্জিই ৫/৬ টুকরো লম্বা করে কেটে ৪/৫টি বড়ি,  চামচ আদাবাটা,  চামচ গোটা পাঁচফোড়ন ও  চামচ পাঁচফোড়ন শুকনো খোলায় নেড়ে গুঁড়ো করা, নুন স্বাদমতো, সামান্য হলুদ, নিমপাতা গোটা ১৫-২০টি (প্রয়োজনে বেশি নেওয়া যেতে পারে), সর্ষের তেল ২ টেবিল চামচ। 
বিশদ

21st  March, 2020
মাছের হরেক রকম পদ 

মাছ ৬০০ গ্রাম (পিস করা), পেঁয়াজবাটা ২ টেবিল চামচ, আদাবাটা  চামচ, রসুন বাটা  চা চামচ, জিরের গুঁড়ো ১ চা চামচ, গোলমরিচের গুঁড়ো ১ চা চামচ, কাজুবাদাম আর কিসমিসবাটা ফোড়নের জন্য (শুকনোলঙ্কা ১টি, গোলমরিচ ৫টা, লবঙ্গ ২টো, গরমমশলার গুঁড়ো  চা চামচ, টকদই ৪ টেবিল চামচ, দুধ ১ কাপ, সাদা তেল ২ টেবিল চামচ, ঘি ১ টেবিল চামচ। 
বিশদ

21st  March, 2020
গোকুল থেকে নানা স্বাদে মিষ্টিমুখ

গোকুল মিষ্টির দোকানের অনন্য স্বাদের মিষ্টি বাড়িতেও বানাতে পারেন। তিন ধরনের মিষ্টির রেসিপি সংকলন করলেন কমলিনী চক্রবর্তী।  বিশদ

21st  March, 2020
দুধের নোনতা স্বাদ 

চিকেন ফিলে ৪ পিস, বাটার ৫০ গ্রাম, দুধ ১ কাপ, ময়দা ১ কাপ, রোজমেরি পাউডার ১ চামচ, নুন স্বাদমতো, লেবুর রস, গোলমরিচ ১ চামচ। পদ্ধতি: চিকেন ফিলেগুলো গোলমরিচ ও লেবুর রস মাখিয়ে কিছুক্ষণ রেখে দিন। এবার প্যানে বাটার গরম করে ফিলেগুলো ভালোভাবে সেঁকে নিন। 
বিশদ

14th  March, 2020
শাকপাতার নানারকম 

উপকরণ: পালং পাতা  আঁটি, দুধ ১ কাপ, পেঁয়াজ ২টি, রসুন ৬ কোয়া, নুন, চিনি স্বাদমতো, গোলমরিচের গুঁড়ো ১ চা চামচ, মাখন ২ টেবিল চামচ, সবুজ চিলি স্যস ২ টেবিল চামচ।  বিশদ

14th  March, 2020
হ্যামার রেস্তরাঁয়
নানা পদে সাজানো মেনু

হ্যামার স্কাই লাউঞ্জে পাবেন নানা ধরনের খাওয়াদাওয়ার সুযোগ। সেখান থেকে তিনটি তিন রকম রেসিপি সংকলন করলেন কমলিনী চক্রবর্তী।  বিশদ

14th  March, 2020
রেস্তরাঁর খবর 

তাজ বেঙ্গলে দোল উৎসব
তাজবেঙ্গল হোটেলের ক্যাল ২৭ রেস্তরাঁয় দোল উপলক্ষে থাকছে বিশেষ উৎসবের আয়োজন। ১০ মার্চ পর্যন্ত এখানে পাবেন হোলি স্পেশাল ব্রাঞ্চ। দুপুর ১২.৩০ থেকে বিকেল ৩.১৫ পর্যন্ত চলবে এই বিশেষ ব্রাঞ্চ। 
বিশদ

07th  March, 2020
দোল স্পেশাল সরবত 

ঠান্ডাই
উপকরণ: আমন্ড বাদাম ১০-১২টা, কাজুবাদাম ১০-১২টা, গোলমরিচ ২০টা, কিসমিস ১০-১২টা, এলাচদানা ১০-১২টা, মৌরি ১চা চামচ, পোস্ত ১ চা চামচ, দুধ ৩ কাপ, চিনি  কাপ, স্যাফ্রন ২ চিমটে, গোলাপ পাঁপড়ি ১০-১২টা,  চা চামচ, পেস্তা ১ চা চামচ, তরমুজের বীজ বা মগজ ১ টেবিল চামচ। 
বিশদ

07th  March, 2020
দোলে মিষ্টি দোলে নোনতা 

রিং নিমকি
উপকরণ: আদা  কাপ, ময়দা ১ কাপ, ভাজার জন্য তেল, ঘি ১ চা চামচ, নুন স্বাদমতো, সাদা তিল  চা চামচ, সাদা জিরে  চা চামচ, জোয়ান  চা চামচ।
প্রণালী: আদা, ময়দা, নুন, ৫ চা চামচ তেল ও সব মশলা দিয়ে ভালো করে মেখে দিন। আধঘণ্টা ঢেকে রাখুন।  
বিশদ

07th  March, 2020
রেস্তরাঁর খবর 

কলকাতাবাসীর প্রিয় বিরিয়ানি আর কাবাব নিয়ে সুস্বাদু ফুড ফেস্টের আয়োজন করেছে রাজারহাটের ফেয়ারফিল্ড হোটেল। বিরিয়ানি ও কাবাব এখানে নানা স্বাদে পাবেন। আওয়াধ ও লখনউ ঘরানার বিরিয়ানি পাবেন এখানে। উল্লেখযোগ্য মেনুতে রয়েছে কচ্চি গোস্ত কি বিরিয়ানি, লখনউ পর্দা বিরিয়ারি, ওয়াধি সব্জি বিরিয়ানি ইত্যাদি। 
বিশদ

29th  February, 2020
একনজরে
  ফতেপুর (উত্তরপ্রদেশ), ৭ এপ্রিল (পিটিআই): দুই কিশোর-কিশোরীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল উত্তরপ্রদেশের ফতেপুরের মালাওয়াইনে। পুলিশ আত্মহত্যা বললেও এই মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে। কারণ, কিশোরের পরিবারের দাবি, দু’জনকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। ...

 কিয়েভ (ইউক্রেন), ৭ এপ্রিল (এপি): করোনা আতঙ্কের মধ্যে চেরনোবিল পরমাণু কেন্দ্র থেকে তেজস্ক্রিয়তা ছড়িয়ে পড়া নিয়ে ইউক্রেনে আতঙ্ক তৈরি হয়েছে। পরমাণু কেন্দ্র লাগোয়া জঙ্গলে দাবানল লেগে যাওয়ার এই বিপত্তি তৈরি হয়েছে। ...

 জীবানন্দ বসু, কলকাতা: করোনা কেন্দ্রিক লকডাউনের জেরে গত কয়েকদিনে তাঁদের স্বাভাবিক জীবনযাপন অনেকটাই দুর্বিষহ হয়ে উঠেছে। পর্যাপ্ত খাদ্য-রসদের অভাবই যে তার অন্যতম কারণ, তা বলার অপেক্ষা রাখে না। ...

সংবাদদাতা, তপন: রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত শিক্ষক অমল রায় করোনা ভাইরাস মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দশ হাজার টাকা দান করলেন। সোমবার তপনের বিডিও সি তামাংয়ের হাতে চেকটি তুলে দিয়েছেন অমলবাবু।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বাড়তি বিনিয়োগ প্রত্যাশিত সাফল্য নাও দিতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতি শ্বাসকষ্ট ও বক্ষপীড়ায় শারীরিক ক্লেশ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৭: বাংলার নবাব আলীবর্দী খাঁ মারা যান।
১৭৫৯: ব্রিটিশ বাহিনী ভারতের মাদ্রাজ দখল করে।
১৮৫৭: বারাকপুরে সিপাহি বিদ্রোহের নায়ক মঙ্গল পাণ্ডের ফাঁসি
১৮৯৪: সাহিত্যিক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯০২: কলকাতায় মূক ও বধির বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়।
১৯২৯: দিল্লির সেন্ট্রাল অ্যাসেম্বলিতে বোমা ছুঁড়ে ধরা পড়লেন ভগৎ সিং ও বটুকেশ্বর দত্ত
১৯৫০: ভারত পাক চুক্তি স্বাক্ষর করলেন লিয়াকত-নেহরু
১৯৫০: বিপ্লবী হেমচন্দ্র কানুনগোর মৃত্যু
১৯৭৩: স্পেনের চিত্রশিল্পী পাবলো পিকাসোর মৃত্যু
১৯৭৬: ফুটবলার গোষ্ঠপালের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.০৯ টাকা ৭৬.৮১ টাকা
পাউন্ড ৯১.৫৭ টাকা ৯৪.৮৬ টাকা
ইউরো ৮০.৬৮ টাকা ৮৩.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৪ চৈত্র ১৪২৬, ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার, (চৈত্র শুক্লপক্ষ) চতুর্দশী ১৬/২৬ দিবা ১২/২। উত্তরফাল্গুনী ৯/৩০ দিবা ৯/১৫। সূ উ ৫/২৭/২৬, অ ৫/৫০/১৬, অমৃতযোগ দিবা ৭/৫৭ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৫/০ মধ্যে। রাত্রি ৬/৩৬ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ১/৩৫ গতে ৩/৮ মধ্যে। বারবেলা ৭/০ গতে ৮/৩৩ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৪৪ মধ্যে। কালরাত্রি ৭/১৭ গতে ৮/৪৪ মধ্যে।
২৪ চৈত্র ১৪২৬, ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার, চতুর্দশী ১৩/৫৮/১৪ দিবা ১১/৪/৯। উত্তরফাল্গুনী ৭/১০/১০ দিবা ৮/২০/৫৫। সূ উ ৫/২৮/৫১, অ ৫/৫০/৫৪। অমৃতযোগ দিবা ৭/৫৪ গতে ১০/২৩ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ মধ্যে ও ৮/৫৬ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩৩ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১/৩৬ গতে ৮/৩৪/২২ মধ্যে, কালবেলা ১/১২/৩৮ গতে ২/৪৫/২৩ মধ্যে।
১৩ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালনায় পুরসভার উদ্যোগে রাস্তায় জীবানুনাশক স্প্রে করলেন দমকল কর্মীরা 

03:09:17 PM

মুর্শিদাবাদের নওদায় এক ব্যবসায়ীর বাড়ি থেকে ৫১৮ বস্তা চাল ও গম উদ্ধার, গ্রেপ্তার ১ 

03:06:00 PM

করোনা: কেরলের ওয়ানাড়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন ২ যুবক

03:04:44 PM

পঃমেদিনীপুরে মোবাইলের দোকান থেকে উদ্ধার বেআইনি শব্দবাজি
পশ্চিম মেদিনীপুরের একটি মোবাইল দোকান থেকে উদ্ধার হল প্রচুর পরিমাণে ...বিশদ

02:21:32 PM

করোনা: নতুন করে হরিয়ানায় আক্রান্ত ১১
পাঞ্জাবের হরিয়ানায় নতুন করে আরও ১১ জনের শরীরে মিলল কোভিড-১৯ ...বিশদ

02:13:29 PM

করোনা চিকিৎসায় এবার ইন্টানেট চালিত রোবট !
করোনায় আক্রান্তদের সেবায় এবার ব্যবহার করা যেতে পারে রোবট। এমনটাই ...বিশদ

01:46:52 PM