Bartaman Patrika
অন্দরমহল
 

পুজোর মেনু 

ষষ্ঠীর মুগ ফুলকপির মনোহরা
উপকরণ: ফুলকপি ১টি (মাঝারি সাইজের), আলু ১টি, ছাড়ানো মটরশুঁটি  কাপ, ক্যাপসিকাম ১টি (ছোট), সেদ্ধ মুগ ডাল  কাপ, টম্যাটোবাটা  কাপ, আদাবাটা ১ টেবিল চামচ, জিরেগুঁড়ো ২ চা চামচ, ধনেগুঁড়ো ২ চা চামচ, লঙ্কাগুঁড়ো স্বাদমতো, চেরা কাঁচালঙ্কা ২টি, গোটা জিরে  চা চামচ, তেজপাতা ১টি, গোটা গরমমশলা ফোড়নের মতো, গরমমশলাগুঁড়ো  চা চামচ, ঘি ১ টেবিল চামচ, হলুদগুঁড়ো  চা চামচ, সাদা তেল প্রয়োজনমতো, নুন, চিনি স্বাদমতো, কাজু, কিসমিস ভাজা ১ টেবিল চামচ।
প্রণালী: মুগ ডাল শুকনো কড়ায় ভেজে, ধুয়ে নুন জলে সেদ্ধ করে নিন। খেয়াল রাখবেন ডাল যেন সেদ্ধ হয়ে গলে না যায়। সব্জি ছোট টুকরোয় কেটে নিন। কড়ায় তেল গরম করে প্রথমে ক্যাপসিকামের টুকরো ভেজে তুলে নিন। ওই তেলে বাকি সব্জি ভেজে তুলে নিন। কড়ায় আরও কিছুটা তেল দিয়ে গরম করে তেজপাতা, গোটা গরমমশলা, জিরে, কাঁচালঙ্কা, ফোড়ন দিন। সুগন্ধ উঠলে সব বাটা মশলাগুঁড়ো ও টম্যাটো দিয়ে কষিয়ে নিন। স্বাদমতো নুন ও চিনি যোগ করুন। কষা মশলায় ভাজা সব্জি যোগ করুন। জলের ছিটে দিয়ে নাড়াচাড়া করুন। সব্জির সঙ্গে মটরশুঁটিও দেবেন। প্রায় সেদ্ধ হয়ে এলে ডাল যোগ করুন। সবজি ও ডাল বেশ গা মাখা হলে ঘি দিয়ে নামিয়ে নিন। ভাজা কাজু ও কিসমিস ছড়িয়ে পরিবেশন করুন।
সপ্তমীর চিতল মাছের শাহি কোর্মা
উপকরণ: চিতল মাছের গাদা ২৫০ গ্রাম, মাঝারি সাইজের সেদ্ধ করা আলু ১টি, রসুনবাটা ১ চা চামচ, আদাবাটা ১ চা চামচ, ধনেগুঁড়ো ২ চা চামচ, জিরেগুঁড়ো ২ চা চামচ, শাহি গরমমশলার গুঁড়ো ১ চা চামচ, কাঁচালঙ্কা বাটা ২ চা চামচ, গোটা গরমমশলা ফোড়নের জন্য, তেজপাতা ২টি, পিয়াজ বাটা  কাপ, হলুদগুঁড়ো সামান্য, কাজুবাদাম বাটা ২ টেবিল চামচ, ফ্রেশ ক্রিম ১ টেবিল চামচ, ঘি ২ চা চামচ, নুন ও চিনি স্বাদমতো, সাদা তেল প্রয়োজন মতো, ফেটিয়ে নেওয়া টক দই  কাপ।
প্রণালী: চিতল মাছের গাদার অংশ থেকে ছুরি দিয়ে কুরে কুরে মাছ বের করে নিন। মাছের সঙ্গে যেন কাঁটা লেগে না থাকে সেদিকে খেয়াল রাখবেন। মাছের সঙ্গে আধ চামচ করে রসুন, আদাবাটা, ধনে, জিরেগুঁড়ো, শাহি গরমমশলা, কাঁচালঙ্কা বাটা ও স্বাদমতো নুন ও চিনি মেখে নিন। কড়ায় নুন জল গরম হতে দিন। এই জলে মশলা মাখানো মাছের আট বা দশটি বল ছেড়ে দিন। মিনিট দুয়েক পর বলগুলি তুলে নিন। জলটা ঢেলে সরিয়ে রাখুন। কড়ায় তেল গরম করে সেদ্ধ বলগুলি হালকা করে ভেজে তুলে নিন। এই তেলে তেজপাতা ও গোটা গরমমশলা ফোড়ন দিন। ফোড়নের উপর সব গুঁড়োমশলা ও বাটা মশলা দিয়ে কষান। তেল ছাড়লে আঁচ কমিয়ে দই ও নুন চিনি যোগ করুন। কষা হলে মাছের বলগুলি ও মাছ সেদ্ধর জল দিন। হালকা আঁচে ঢাকা দিয়ে গ্রেভি ঘন হতে দিন। প্রায় ঘন হলে কাজুবাদাম বাটা মিশিয়ে দিন। দু’মিনিট পরে ফ্রেশ ক্রিম ও ঘি ছড়িয়ে নামিয়ে নিন।
অষ্টমীর বাঙালির
মিষ্টি পোলাও
উপকরণ: গোবিন্দভোগ চাল ১ কাপ, আধভাঙা কাজুবাদাম  কাপ, কিসমিস ২ টেবিল চামচ, আদাবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কাবাটা ১ চা চামচ, কেশর ফুড কালার  চা চামচ, গরম মশলাগুঁড়ো  চা চামচ, ছোট এলাচ ৪টি, লবঙ্গ ৪টি, দারচিনি ২ ইঞ্চি, ঘি ৪ টেবিল চামচ, তেজপাতা ২টি, চেরা কাঁচালঙ্কা ২টি, নুন স্বাদমতো, চিনি ২ টেবিল চামচ, সাদা তেল ২ টেবিল চামচ।
প্রণালী: চাল ধুয়ে কাপড়ে মেলে শুকিয়ে নিন। শুকনো চালে আদাবাটা, লঙ্কাবাটা, গরমমশলাগুঁড়ো, ফুড কালার, নুন, অর্ধেক পরিমাণ ঘি মেখে আধঘণ্টা রেখে দিন। কড়ায় সাদা তেলে ঘি যোগ করে গরম হলে তাতে কাজু, কিসমিস ভেজে তুলে নিন। এবার তেজপাতা, গোটা গরমমশলা ফোড়ন দিন। সুগন্ধ উঠলে মশলা মাখানো চাল কড়ায় দিয়ে ভাজতে থাকুন। চাল ভাজার গন্ধ উঠলে ভেজে নেওয়া কাজু কিসমিস দিন। দু’কাপ গরম জল চালে ঢেলে কড়ার মুখ ঢেকে দিয়ে আঁচ একেবারে কমিয়ে দিন। দশ মিনিট পোলাও এইভাবে রান্না হতে দিন।
এরপর ঢাকা সরিয়ে চিনি ও চেরা কাঁচালঙ্কা দিন। চাল সেদ্ধ হয়ে পোলাও বেশ ঝরঝরে হলে নামিয়ে নিন। আর একটু বেশি সুস্বাদু করতে চাইলে ওপর থেকে অল্প ঘি ছড়িয়ে নামিয়ে নিন। ঘি ছড়ানোর পর ঢাকা দিয়ে রাখবেন।
নবমীর মাটন কষা
উপকরণ: মাটন ৫০০ গ্রাম (পিস করা), আলু ৬ টুকরো, সরু লম্বা করে কাটা মাঝারি সাইজের পেঁয়াজ ১টি, পেঁয়াজবাটা  কাপ, আদাবাটা ২ টেবিল চামচ, রসুনবাটা ২ চা চামচ, কাশ্মীরি লঙ্কার গুঁড়ো ২ চা চামচ, চিনি  চা চামচ, হলুদগুঁড়ো  চা চামচ, গোটা গরমমশলা ফোড়নের মতো, গুঁড়ো গরমমশলা  চা চামচ, তেজপাতা ২টি, কাঁচালঙ্কা বাটা ১ চা চামচ, নুন ও মিষ্টি স্বাদমতো, সর্ষের তেল প্রয়োজন মতো, ঘি ২ চা চামচ।
প্রণালী: মাংসের পিসগুলো ধুয়ে নিয়ে নুন ও সামান্য তেল মাখিয়ে নিন। কড়ায় তেল গরম করে আলুর টুকরো লাল করে ভেজে তুলে নিন। আরও কিছুটা তেল যোগ করে গরম হলে তেজপাতা, গোটা গরমমশলা, ফোড়ন দিন। এর উপর লম্বা করে কাটা পেঁয়াজ দিয়ে লাল করে ভাজুন। চিনি দিয়ে মিনিট দুয়েক নাড়াচাড়া করুন তারপর কাশ্মীরি লঙ্কাগুঁড়ো যোগ করুন। এবার সব বাটা মশলা এক এক করে দিয়ে কষান। নুন ও হলুদ যোগ করুন। প্রয়োজনে মশলায় জলের ছিটে দিয়ে কষান। মশলা তেল ছাড়লে মাংস ও আলু যোগ করুন। মাঝারি আঁচে মাংস কষান। এক কাপ মতো গরম জল মাংসে অল্প অল্প করে দিয়ে মাংস কষান। মাংস ও মশলা কষা হয়ে তেল ছাড়লে প্রয়োজন মতো জল দিন। কড়া ভালো করে ঢাকা দিয়ে মাংস সেদ্ধ হতে দিন। সেদ্ধ হলে ঘি ও গরমমশলার গুঁড়ো ছড়িয়ে নামিয়ে দিন।
দশমীর এলোঝেলো গজা
উপকরণ: ময়দা ১ কাপ, দুধ  কাপ, নুন সামান্য, ময়েনের জন্য তেল বা ঘি ১ টেবিল চামচ, খাবার সোডা ১/৮ চা চামচ, ছোট এলাচ ৪টি, চিনি ১ কাপ, জল  কাপ, ডিপ ফ্রাই করবার জন্য সাদা তেল।
প্রণালী: ময়দায় নুন, খাবার সোডা ও ময়েন যোগ করুন। অল্প অল্প করে দুধ দিয়ে ময়দাটাকে ঠেসে ভালো করে মেখে নিয়ে ঢাকা দিয়ে দশ পনেরো মিনিট রেখে দিন। ময়দা থেকে লুচির লেচির সাইজের লেচি কেটে নিয়ে সেগুলি খুব পাতলা করে বেলে নিন। লুচিগুলির মাঝখানটা ছুরি দিয়ে লম্বা দাগে চিরে চিরে দেবেন। তবে লুচির কিনারা কাটবেন না। এবার লুচিগুলি রোল করে মুড়ে দুই প্রান্তে পেঁচিয়ে মুড়ে দিন। তেল গরম করে ঠান্ডা করে নিন। এবার মৃদু আঁচে এই তেল চাপিয়ে তাতে গজাগুলি ভাজুন।
ইতিমধ্যে অন্য একটি কড়ায় জলে চিনি ও ছোট এলাচ দিয়ে ফোটাতে থাকুন। রস তৈরি হলে এই রসে গজাগুলি ডুবিয়ে তুলে নিন। গজার গায়ে রস শুকনো হলে পরিবেশন করুন।
শ্রাবণী রায় 
05th  October, 2019
বিয়েবাড়িতে রাজকীয় মেনু 

বিয়েবাড়ি মানেই খাওয়াদাওয়ার সব দায়িত্ব কেটারিং সংস্থার। সংস্থাগুলিও এখন দেশ বিদেশের বিভিন্ন রকম লোভনীয় ও সুস্বাদু মেনু নিয়ে হাজির। বিয়ের মরশুমে বিভিন্ন কেটারিং সংস্থার খবরে স্নেহাশিস সাউ। 
বিশদ

07th  December, 2019
রেস্তরাঁর খবর 

ওয়েস্টইন হোটেলে শিখাওয়াতি ফুড ফেস্ট
রাজস্থানের উত্তরাঞ্চলে শিখাওয়াত জেলা। এখানকার খাবারে আমিষ ও নিরামিষ সবরকম পদই পাবেন। মরুরাজ্য হলেও রাজস্থানের শিখাওয়াত জেলা তুলনায় সবুজ। এই অঞ্চলে চরাচর বিস্তৃত ঘাসজমিও দেখা যায়। তাই এখানে তৃণভোজি প্রাণীর সংখ্যা বেশি। উঁট ছাড়াও এই অঞ্চলে ছাগল পাওয়া যায়। আর এখানকার খাসির মাংস নাকি অতিরিক্ত সুস্বাদু।  
বিশদ

30th  November, 2019
শীতে সুস্বাদু স্যুপ 

প্রন নুডলস স্যুপ
উপকরণ: প্রণ ১০-১২টা (খোসা ছাড়ানো), নুডলস ১৫০ গ্রাম (বয়েলড করা), তেল ১ টেবিল চামচ, স্প্রিং অনিয়ন ২ টেবিল চামচ (কুচনো) আদা কুচি  চা চামচ, লাল লঙ্কাকুচি ১-২টো, কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ, সয়াস্যস ২ চা চামচ, চিকেন স্টক ২ কাপ, নুন স্বাদমতো, গোলমরিচ গুঁড়ো স্বাদমতো, চাইনিজ মশলা ১ টেবিল চামচ। 
বিশদ

30th  November, 2019
নানা রকম পাস্তা, স্প্যাগেটি 

ম্যাক অ্যান্ড চিজ
উপকরণ: ম্যাকারনি ২০০ গ্রাম, নুন স্বাদমতো, সেদার চিজ ১ কাপ, মজরেলা চিজ ১ কাপ, পারমেক্সন চিজ ১ কাপ, ময়দা ২ চা চামচ, দুধ ৩ কাপ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, মাখন ২ চা চামচ, জায়ফলের গুঁড়ো ১ চিমটে। 
বিশদ

30th  November, 2019
পারাঠেওয়ালি গলি থেকে তাওয়া পোলাও 

নতুন স্বাদ আর অন্যরকম রেসিপি। এই নিয়েই কাজ করেন পারাঠেওয়ালি গলির কর্ণধার ও প্রধান শেফ রাহুল অরোরা। তাঁর তৈরি দুটি রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

30th  November, 2019
কিছু কফি 

উপকরণ: কফি পাউডার ৩ টেবিল চামচ, দারচিনির স্টিক ২ ইঞ্চি, খেজুর ২টি (বীজ বের করে নেওয়া), জায়ফল গুঁড়ো সামান্য, লবঙ্গ ২টি, অরেঞ্জ জেস্ট ১টি স্ট্রিপ, চিনি বা ব্রাউন সুগার স্বাদমতো।  বিশদ

23rd  November, 2019
আমিষে নিরামিষে

উপকরণ: মৌরলা মাছ ২০০ গ্রাম, আচারি লঙ্কা ১০০ গ্রাম, কাঁচা আম ১টা, আলু ১টা, বেগুন ১টা, বরবটি ৬টা, মটর ডালের বড়া ১০টা, হলুদগুঁড়ো ১ চামচ, শুকনো লঙ্কা ৪টে, সর্ষে ১ চামচ, মেথি  চামচ, রাঁধুনি ১ চামচ, মৌরি ১ চামচ, কারিপাতা ১০টা, তেল ২ চামচ, নারকেল কোরা ২ চামচ, নুন মিষ্টি পরিমাণমতো।  বিশদ

23rd  November, 2019
হলিডে ইন হোটেলে কেক মিক্সিং 

ক্রিসমাসের আগে কেক মিক্সিং একটা বড় অনুষ্ঠান। কেকে মেশানোর জন্য বিভিন্ন ফল, ড্রাই ফ্রুটস এমনকি কিছু বিদেশি মশলাও ওয়াইনে জারিয়ে রাখা হয় ক্রিসমাসের বেশ কিছুদিন আগে থাকতেই।  বিশদ

23rd  November, 2019
লাকি দা ধাবার খাবারে পাঞ্জাবি স্টাইল 

লাকি দা ধাবায় পাবেন পাঞ্জাবি ঘরানার নানা খানা। মেনু থেকে দুটি রেসিপি জানালেন শেফ জয়। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।  বিশদ

23rd  November, 2019
শেক দিয়ে যায় চেনা 

উপকরণ: কোকোয়া, মাখন ৪ চামচ, ব্রাউন সুগার  কাপ, পিনাট আইসক্রিম ১ চামচ, জল ৪ কাপ। টপিংস ফেটানো ক্রিম, চকোলেট চিপস (মিনি) ১ কাপ, সিরিয়াল ২ চামচ, পিনাট আইসক্রিম ১ কাপ।  বিশদ

16th  November, 2019
পেঁয়াজের হরেক রকম 

উপকরণ: ছোট সাইজের বা মাঝারি সাইজের পেঁয়াজ ১০টি, ২টো ছোট পেঁয়াজ কুচনো, আদা ও রসুনবাটা। ১ চামচ সাদা তেল, ফোড়নের জন্য সাদা জিরা ও ছোট এলাচ, তেজপাতা, হলুদ গুঁড়ো ও লঙ্কাগুঁড়ো, চারমগজবাটা  বিশদ

16th  November, 2019
ডাম্পলিংয়ের নানা রকম 

শীতের শুরুতেই গরম গরম ডাম্পলিংয়ে মজে যাক মন। একপদ নিরামিষ ও একপদ আমিষ ডাম্পলিংয়ের রেসিপি দিলেন ইউয়াচা রেস্তরাঁর শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

16th  November, 2019
 স্লাই ফক্স রেস্তরায়
মনের মতো মেনু

সেক্টর ফাইভের অফিস পাড়ায় স্লাই ফক্স বিস্ত্রো। এখানে নানারকম কফি ও অন্যান্য পানীর পাশাপাশি পাবেন মনের মতো খাবার। অফিস ফেরতা অল্প স্ন্যাক্স চাইলে তাও যেমন পাবেন, তেমনই আবার অফিসের কোনও মিটিংও এখানে সারতে পারেন খাদ্য ও পানীয় সহযোগে। আর অল্প বয়সী কলেজ পড়ুয়ারাও এই কফিশপে এসে খুঁজে পাবেন নিজেরে মনপসন্দ খাবারদাবার। স্লাইফক্স বিস্ত্রো থেকে একটি খাদ্য ও একটি পানীয়র রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। বিশদ

09th  November, 2019
 কড়াইশুঁটির কয়েকরকম

 গ্রিন পি স্যালাড: উপকরণ: ফ্রোজেন পি ১ কাপ, চৌকো করে কাটা পিয়াজ  কাপ, রসুন বাটা  চা চামচ, থেঁতো করা মরিচ  চা চামচ,পার্সলে পাতা কুচি  কাপ, চৌকো করে কাটা আলু (সেদ্ধ)  কাপ, চিকেন সসেজ (ছোট টুকরো করা)  কাপ, চিলি ফ্লেকস ১ চা চামচ, মেওনিজ  কাপ, জল ঝরানো টকদই বিশদ

09th  November, 2019
একনজরে
সংবাদদাতা, কালীগঞ্জ: দৌড় প্রতিযোগিতায় জাতীয় ও আন্তর্জাতিক স্তরে অংশ নিয়ে কালীগঞ্জের মুখ উজ্জ্বল করতে চায় সুতপা মণ্ডল। পরিবারে অভাবকে হার মানিয়ে ইচ্ছা শক্তির জোরে আগামী দিনে দৌড় প্রতিযোগিতার বিভিন্ন খেলায় সফল হতে চায় লাখুরিয়া হাইস্কুলের একাদশ শ্রেণীর ওই ছাত্রী। বাবা ...

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: গত পাঁচ বছরে কৃষ্ণনগরের পকসো আদালতে প্রায় ৫০০ মামলা নথিভুক্ত হয়েছে। ২০১২ সালে ‘প্রিভেনশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সসেস’ বা পকসো আইন চালু হয়েছে। কৃষ্ণনগরে এই বিশেষ আদালত চালু হয়েছে ২০১৪ সালে। ...

পাটনা, ১২ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) সমর্থন না করায় ইতিমধ্যেই দলের অন্দরে কোণঠাসা হয়ে গিয়েছেন জেডিইউয়ের সহ সভাপতি প্রশান্ত কিশোর। তবে তা সত্ত্বেও তিনি নিজের অবস্থানে অনড়ই থাকলেন। বৃহস্পতিবার তিনি বলেন, ওই বিলের মাধ্যমে সরকার ধর্মের ভিত্তিতে মানুষকে ...

সংবাদদাতা, দিনহাটা: কয়েক মাস আগে আবেদনের পরেও দলীয় কর্মীর বাড়িতে বিদ্যুতের খারাপ মিটার বদলে না দেওয়ায় দিনহাটায় বিদ্যুৎ দপ্তরে ডেপুটেশন দিল দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮৫ টাকা ৭১.৫৪ টাকা
পাউন্ড ৯১.৮৫ টাকা ৯৫.১৫ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ৯/২৪ দিবা ৯/৫৭। মৃগশিরা ০/১৮ দিবা ৬/১৮ পরে আর্দ্রা ৫৯/৯ শেষরাত্রি ৫/৫১। সূ উ ৬/১১/২, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৫০ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৯ মধ্যে। 
২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ১০/৫৮/৫৭ দিবা ১০/৩৬/৩৮। মৃগশিরা ৩/১৮/৩৯ দিবা ৭/৩২/৩১, সূ উ ৬/১৩/৩, অ ৪/৪৯/৫৫, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে ও ৭/৪৬ গতে ৯/৫৩ মধ্যে ও ১২/০ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩২ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ৩/৪০ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/১৪ মধ্যে, কালবেলা ১০/১১/৫৩ গতে ১১/৩১/২৯ মধ্যে, কালরাত্রি ৮/১০/৪২ গতে ৯/৫১/৫ মধ্যে। 
১৫ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের বিদ্যুৎ বিভ্রাট মেট্রোয়
কলকাতা মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। তার জেরে কিছুক্ষণের জন্য টানেলেই ...বিশদ

12-12-2019 - 08:21:00 PM

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

12-12-2019 - 04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

12-12-2019 - 04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

12-12-2019 - 04:26:00 PM

১৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স 

12-12-2019 - 04:01:36 PM

 অনশন উঠল পার্শ্বশিক্ষকদের
 অবশেষে উঠল পার্শ্বশিক্ষকদের অনশন। টানা ৩২ দিন ধরে আন্দোলন, যার ...বিশদ

12-12-2019 - 04:00:00 PM