Bartaman Patrika
অন্দরমহল
 

জামাইষষ্ঠী জমজমাট 

পনির পোলাও
উপকরণ: পনির ২০০ গ্রাম (ছোট ছোট করে কাটা), গোবিন্দভোগ চাল ৪ কাপ, ফোড়নের জন্য (ছোট এলাচ ৪টে, বড় এলাচ ১টা, লবঙ্গ ৬টা, দারচিনি ২ খণ্ড, জয়িত্রি, জায়ফল) গোলমরিচের গুঁড়ো ১ চা চামচ, কাজুবাদাম ২০টি। (অর্ধেক করা) কিসমিস ২০ নুন স্বাদমতো, চিনি স্বাদমতো, নারকেলের দুধ ২ কাপ, ঘি ৩ টেবিল চামচ।
প্রণালী: ঘি গরম করে পনির লালচে করে ভেজে তুলে রেখে ওই ঘিয়ের মধ্যে ফোড়ন দিয়ে কাজুবাদাম কিসমিস দিয়ে একটু ভেজে চাল (ধুয়ে জল ঝরিয়ে) দিতে হবে এবং নুন, চিনি গোলমরিচের গুঁড়ো দিয়ে মিশিয়ে নিয়ে নারকেলের দুধ এবং পরিমাণ মতো জল দিয়ে ফুটতে দিতে হবে এবং মাঝে মাঝে নেড়ে দিতে হবে যাতে তলায় ধরে না যায়। খুব ভালো করে ফুটে উঠলে গ্যাস বন্ধ করে আধ ঘণ্টা ঢাকা দিয়ে রেখে দিতে হবে। আধ ঘণ্টা পরে ঢাকা খুলে পরিবেশন করুন পনির পোলাও।
নবরত্ন কোর্মা
উপকরণ: নয় রকমের সব্জি (আলু, বিন্‌স, গাজর, ব্রকলি, বেবিকর্ন, ক্যাপসিকাম, টম্যাটো, মটরশুটি), নয় রকমের ফোড়ন (ছোট এলাচ, বড় এলাচ, লবঙ্গ, দারচিনি, জায়ফল, জয়িত্রি, জিরে, তেজপাতা, শুকনো লঙ্কা), কাজুবাদাম ২০টি, পোস্ত ১ টেবিল চামচ, টম্যাটো ১টি, আদা বাটা ১ চামচ, কিসমিস ১০টি, দুধ ১ কাপ, ফ্রেস ক্রিম ২ চামচ, ঘি ১ টেবিল চামচ, সাদা তেল ১ চামচ, কাঁচালঙ্কা স্বাদমতো, নুন, চিনি।
প্রণালী: পোস্ত, কাজুবাদাম ১০টি, একসঙ্গে বেটে পেস্ট করে রাখতে হবে। টম্যাটো, আদা, কাঁচালঙ্কা একসঙ্গে বেটে নিতে হবে। সব্জিগুলো সব অল্প ভাপিয়ে নিতে হবে। প্যানে সাদাতেল আর, ঘি গরম করে ১০টি কাজুবাদাম আর ১০টি কিসমিস ভেজে তুলে রেখে ফোড়ন দিয়ে সব্জিগুলো দিয়ে একটু ভেজে নিয়ে টম্যাটো, আদা, কাঁচালঙ্কাবাটা দিয়ে একটু সাঁতলে নিয়ে কাজুবাদাম, পোস্তবাটা দিয়ে আরও একটু নেড়েচেড়ে দুধটা দিয়ে নুন, চিনি দিয়ে ঢাকা দিতে হবে মাখো মাখো হলে উপরে কাজুবাদাম, কিসমিস দিয়ে উপরে ফ্রেশ ক্রিম ছড়িয়ে পরিবেশন করুন।
চিতল চিরন্তনী
উপকরণ: চিতলমাছ ৬ পিস, ফোড়নের জন্য (তেজপাতা ১টি, শুকনো লঙ্কা ১টি, গোটা জিরে  চা চামচ), জিরেবাটা ২ চা চামচ, ধনেবাটা ২ চা চামচ, শুকনো লঙ্কাবাটা স্বাদমতো, পেঁয়াজবাটা ১ চামচ, আদাবাটা ১ চা চামচ, খোয়া গ্রেট করা ১ টেবিল চামচ, নুন, চিনি, হলুদ, গরম মশলার গুঁড়ো ১ চা চামচ, সর্ষের তেল, ঘি।
প্রণালী: মাছগুলোকে নুন হলুদ মাখিয়ে সর্ষের তেলে হালকা করে ভেজে তুলে নিন। ওই তেলে খানিকটা ঘি মিশিয়ে গরম করে ফোড়ন দিয়ে পেঁয়াজবাটা, আদাবাটা, জিরেবাটা, ধনেবাটা, লঙ্কাবাটা দিয়ে বেশ করে কষিয়ে নুন চিনি স্বাদমতো দিয়ে গ্রেট করা খোয়া দিয়ে নেড়ে জল দিন। ফুটে উঠলে মাছগুলো দিয়ে ফুটতে দিন। বেশ গা মাখা হলে উপরে ঘি, গরম মশলার গুঁড়ো ছড়িয়ে দিয়ে গ্যাস থেকে নামিয়ে রাখুন চিতল চিরন্তনী।
মুরগির মুইঠ্যা
উপকরণ: বোনলেস মুরগির মাংস ৪০০ গ্রাম, ডিম ১টা, পেঁয়াজকুচি ২টি, পেঁয়াজবাটা ২ টেবিল চামচ, রসুনবাটা ১ চা চামচ, আদাবাটা ১ চা চামচ, টম্যাটোবাটা ১ টা, ফোড়নের জন্য (তেজপাতা, গোটা গরম মশলা) জিরেগুঁড়ো ১ চামচ, ধনেগুঁড়ো ১ চা চামচ, শুকনোলঙ্কার গুঁড়ো স্বাদমতো, নুন, চিনি, সর্ষের তেল, ঘি।
প্রণালী: মিক্সিতে মাংস, ডিম, ১টি পেঁয়াজ,  চামচ রসুনবাটা, নুন, লঙ্কার গুঁড়ো দিয়ে পেস্ট করে নিয়ে মুঠো মুঠো করে গরম জলের মধ্যে ছেড়ে ৬ মিনিট মতো রেখে রংটা পাল্টে গেলে তুলে নিতে হবে এবং জলটা বা স্টকটা রেখে দিতে হবে। কড়াইতে তেল গরম করে মুইঠ্যাগুলো ভেজে তুলে নিয়ে ওই তেলে ফোড়ন দিয়ে পেঁয়াজকুচি ছেড়ে বাদামি করে ভেজে একে একে পেঁয়াজবাটা, আদাবাটা, রসুনবাটা, লঙ্কার গুঁড়ো, টম্যাটো বাটা, জিরের গুঁড়ো ধনের গুঁড়ো দিয়ে কষতে হবে অল্প করে স্টক দিয়ে কষতে হবে যাতে মশলাটা পুড়ে না যায়। নুন, চিনি দিয়ে বাকি স্টকটা দিয়ে ফুটে উঠলে মুইঠ্যাগুলো ছেড়ে ফুটতে দিতে হবে। অল্প ঝোল সমেত নামিয়ে উপরে ঘি, গরম মশলার গুঁড়ো ছড়িয়ে পরিবেশন করুন মুরগির মুইঠ্যা।
মখমলি মাটন
উপকরণ: মাটন বা পাঁঠার মাংস ৫০০ গ্রাম, টকদই ১০০ গ্রাম, খোয়াক্ষীর ৫০ গ্রাম (গ্রেট করা), পেঁয়াজবাটা ২টি (বড় সাইজের), রসুনবাটা ১ চা চামচ, আদাবাটা ১ চা চামচ, ধনেবাটা ১ টেবিল চামচ, হলুদ  চা চামচ, কাঁচা পেঁপে বাটা ৩ টেবিল চামচ, শুকনো লঙ্কার গুঁড়ো স্বাদমতো, পেঁয়াজকুচি ২টি, চেরা কাঁচালঙ্কা স্বাদমতো, নুন, চিনি, ফোড়নের জন্য (তেজপাতা ১টি, গোটা জিরে  চা চামচ, শুকনো লঙ্কা ১টি) গরম মশলার গুঁড়ো ১ চা চামচ, ঘি ২ টেবিল চামচ, সর্ষের তেল ২ টেবিল চামচ।
প্রণালী: একটি বোলে মাংস, পেঁপেবাটা, দই, পেঁয়াজবাটা, রসুনবাটা, আদাবাটা, ধনেবাটা, লঙ্কার গুঁড়ো, নুন, চিনি, সর্ষের তেল দিয়ে মেখে ৪ ঘণ্টা রেখে দিন।
৪ ঘণ্টা পরে প্যানে ঘি গরম করে ফোড়ন দিয়ে পেঁয়াজকুচি বাদামি করে ভেজে এর মধ্যে ম্যারিনেট করা মাংসটা দিয়ে অল্প আঁচে কষতে থাকুন। অল্প অল্প জল দিয়ে কষতে হবে, কষতে কষতেই মাংসটা সিদ্ধ হয়ে যাবে। কষানো হয়ে গেলে অল্প গরম জল দিয়ে গ্রেট করা খোয়া দিয়ে বেশ করে ফুটিয়ে ঘি, গরম মশলা ছড়িয়ে পরিবেশন করতে হবে মখমলি মাটন। পুরো রান্নাটা অল্প আঁচে সময় ধরে করতে হবে।
মনীষা দত্ত ছবি: প্রণব বসু 
08th  June, 2019
হায়াত ডাইনিং ক্লাবের অনুষ্ঠান 

কলকাতা হায়াত রিজেন্সি হোটেলের ‘হায়াত ডাইনিং ক্লাব’ লোভনীয় কিছু পদ নিয়ে ‘কুক উইথ দি শেফ’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল। এদিন হায়াত রিজেন্সি হোটেলের শেফ দেবীপ্রসাদ রথ ইতালির বেশ কয়েকটি জনপ্রিয় পদ সবার সমানে তৈরি করে দেখান।  
বিশদ

15th  June, 2019
নুডলস নানারকম 

চিকেন নুডলস স্যুপ
উপকরণ: নুডলস ১ প্যাকেট ছোট, পেঁয়াজ ১টা (স্লাইস করে কাটা), গাজর ১টা (কুচো করে কাটা), সেলারি পাতা ১ কাপ (কুচনো), পালং পাতা ১ কাপ কুচনো, রসুন ৪ কোয়া কুচো করে কাটা। চিকেন সেদ্ধ করা ১ কাপ স্রেডেড, অলিভ অয়েল ১ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার প্রয়োজন মতো। নুন ও গোলমরিচ স্বাদমতো, পার্সলে পাতা ২ চামচ কুচো করে কাটা। 
বিশদ

15th  June, 2019
উচ্ছে, আলু, পটল, বেগুন 

উচ্ছে, আলু, বেগুন রাঁধুনি
উপকরণ: উচ্ছে ২টি কুচি করে ভাজা, বেগুন ১টা ডুমো করে কাটা, আলু ছোট করে কাটা, রাঁধুনি, কাঁচালঙ্কা, সর্ষেবাটা ১ চামচ ও আদাবাটা, নুন ও চিনি, সরষের তেল, হলুদগুঁড়ো। 
বিশদ

15th  June, 2019
চিলেকোঠা রেস্তরাঁয় নানারকম রান্না 

চিলেকোঠা নাম হলেও খাবার এখানে পুরোপুরি বাঙালি নয়। বরং ফিউশন স্টাইল বেশি চোখে পড়বে। তবে চিলেকোঠার আড্ডার আমেজটা ধরে রাখতে চান রেস্তরাঁর কর্ণধার। সেই কারণেই রেস্তরাঁর অন্দরসজ্জায় একটা পুরনো কলকাতার ছাপ পাবেন। রেস্তরাঁর সুইচবোর্ডও পুরনো বাড়ির মতো। শুধু তাই নয়, পুরনো কলকাতার ছাপ রাখতে রেস্তরাঁয় রয়েছে লোহার ঘোরানো সিঁড়ি। উত্তর কলকতার ছাদের ছবি আঁকা দেওয়ালের সামনে দাঁড়িয়ে ছবিও তুলতে পারেন। ওটা সেলফি পয়েন্ট। এহেন রেস্তরা থেকে দুটি ভিন্ন স্বাদের ফিউশন রেসিপি দিলেন শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

15th  June, 2019
জমিয়ে জামাই আদর 

নিজে হাতে রান্না করে জামাইকে খাওয়াবেন নাকি সবাই মিলে ফ্যামিলি ডাইন আউট? ভুরিভোজের অঢেল আয়োজন কলকাতার নামীদামি হোটেল রেস্তরাঁয়। মেনু ও খরচের খবরে চৈতালি দত্ত। 
বিশদ

08th  June, 2019
বারবিকিউ নেশন রেস্তরাঁ ফুড ফেস্ট

 পার্ক স্ট্রিটে বারবিকিউ নেশন রেস্তরাঁয় এখন চলছে মহম্মদ আলী রোড ফেস্ট। ৫ জুন পর্যন্ত এই ফেস্ট চলবে। উল্লেখযোগ্য মেনু হল মটন শাম্মি কাবাব, চিকেন শিকামপুরি কাবাব, রান ই গোস্ত (ডাব্লুইবিইআর গ্রিল), গুরদা কালোজি ইত্যাদি।
বিশদ

01st  June, 2019
ওয়াও মোমো রেস্তরাঁয়
মোমো ফিউশন স্টাইল

পার্ক স্ট্রিটের ওয়াও মোমো রেস্তরাঁটি দোতলা। তাতে শুধু মোমোই নয়, অন্য নানা ধরনের টিবেটান ও চাইনিজ স্টাইল খাবারও পাওয়া যায়। নতুন প্রজন্মের কাছে নতুনভাবে মোমোকে তুলে ধরতে চান ওয়াও মোমো চেনের বিজনেস ম্যানেজার নীলয় চক্রবর্তী। তাই তো তিনি মোমোর মধ্যেও নানা ধরনের ফিউশন মেনু নিয়ে এসেছেন। টিবেটান এই খাবারটিকে কখনও মিশিয়েছেন ভারতীয় গ্রেভির সঙ্গে কখনও বা চাইনিজ ফিউশন করেছেন। এমনই দুটি ভিন্ন স্বাদের মোমোর রেসিপি দিলেন নীলয়। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

01st  June, 2019
আহ্ স্মুদি 

উপকরণ: তরমুজ ৩ কাপ টুকরো করা, আপেল টুকরো করা ১টা, শসা খোসা সমেত টুকরো করা ১টা, মধু ১ চা চামচ, বিটনুন ১ চিমটে।
প্রণালী: তরমুজ ছোট টুকরো করে কেটে ফ্রিজারে রেখে দিন।   বিশদ

18th  May, 2019
রুটি র‌্যাপ 

উপকরণ: আটার রুটি ৪টে, আলু কিউব করে কেটে সিদ্ধ করা ২টি বড় সাইজের, পেঁয়াজ কুচি ১টি, রসুনকুচি ৪ কোয়া, কাঁচালঙ্কাকুচি স্বাদ মতো, টম্যাটো কুচি ১টি, ধনেপাতাকুচি ২ টেবিল চামচ, গোল মরিচের গুঁড়ো ১ চা চামচ, সাদা তেল ১ টেবিল চামচ, ঘি ১ চা চামচ।  বিশদ

18th  May, 2019
পার্ক হোটেলে মেনু ইন্ডিয়ান স্টাইল 

পার্ক হোটেলের স্যাফ্রন রেস্তরাঁয় পাবেন ভারতীয় মেনু। ভারতের নানা রাজ্যের খাবার পাওয়া যায় এখানে। গরমে শরীর ঠান্ডা রাখতে তেলমশলা যুক্ত খাবার যদি মুখে না রোচে তাহলে অত্যন্ত সুস্বাদু অথচ হালকা দহি কা কাবাব বা ডাব চিংড়ি চেখে দেখতে পারেন। এই দুটি পদ ঘরোয়া পদ্ধতিতে বানিয়েও নিতে পারেন বাড়িতে। স্যাফ্রনের ইন্ডিয়ান মেনু থেকে এই দুটি সহজ রেসিপি দিলেন রেস্তরাঁর শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।পার্ক হোটেলের স্যাফ্রন রেস্তরাঁয় পাবেন ভারতীয় মেনু। ভারতের নানা রাজ্যের খাবার পাওয়া যায় এখানে। গরমে শরীর ঠান্ডা রাখতে তেলমশলা যুক্ত খাবার যদি মুখে না রোচে তাহলে অত্যন্ত সুস্বাদু অথচ হালকা দহি কা কাবাব বা ডাব চিংড়ি চেখে দেখতে পারেন। এই দুটি পদ ঘরোয়া পদ্ধতিতে বানিয়েও নিতে পারেন বাড়িতে। স্যাফ্রনের ইন্ডিয়ান মেনু থেকে এই দুটি সহজ রেসিপি দিলেন রেস্তরাঁর শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।  বিশদ

18th  May, 2019
 বাঙালি জলখাবার

চিঁড়ের পোলাও: উপকরণ: চিঁড়ে ১ কাপ, আলু খুব ছোট ছোট ডুমো করে কাটা ১টা, পেঁয়াজ খুব ছোট ডুমো করে কাটা ১টা, কাঁচালঙ্কা কুচনো ২টো, হলুদ গুঁড়ো সামান্য, নুন স্বাদমতো, সাদা জিরে ফোড়নের জন্য, সেদ্ধ মটরশুঁটি  কাপ, চীনেবাদাম  কাপ, চিনি ১ চা চামচ, কাজুবাদাম  কাপ, কিসমিস  কাপ, সাদা তেল ২ চা চামচ, গাওয়া ঘি ১ চা চামচ।
বিশদ

11th  May, 2019
 ফলের স্যালাড

দহি মিক্সড ফ্রুট স্যালাড: উপকরণ: পাকা আম চৌকো করে কেটে নিতে হবে, তরমুজ, ফুটি, বেদানা, আঙুর সব ধুয়ে কেটে নিতে হবে, সাজানোর জন্য চেরিফল, টকদই ১ কাপ, মধু ২ চামচ, জিরেভাজা গুঁড়ো সামান্য, চাটমশলা সামান্য, নুন ও চিনি আন্দাজমতো।
বিশদ

11th  May, 2019
মিক্স কিচেন থেকে আই পি এল মেনু

 আই পি এল -এ পাঞ্জাবের কপাল মন্দ হলেও গেইলের খেলা বা তাঁর স্টাইলে মজেনি এমন দর্শক পাওয়া ভার। গোটা আই পি এল সিজন জুড়ে মিক্স কিচেন রেস্তরাঁয় চলেছে বিশেষ মেনু। তার মধ্যে ছিল করব লড়ব জিতব রে, সানরাইজ কা হ্যাট্রিক, চাওলা কা গুগলি, দিল্লি ক্যাপিটালস চিকেন, ধোনি ও কোহলি শুটারস, কোহলি কা কভার ড্রাইভ ইত্যাদি। মেনুর দাম মোটামুটি ২৯৯ টাকা থেকে ৪৪৯ টাকা। সেই বিশেষ মেনু থেকে দুটি পদের রেসিপি জানালেন রেস্তারঁার এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

11th  May, 2019
হোটেলে রেস্তরাঁয় মাদার্স ডে ও অন্যান্য মেনু

ওয়েস্ট ইনে মাদার্স ডে মেনু: রাজারহাটের হোটেল ওয়েস্ট ইন-এ মাদার্স ডে উপলক্ষে ১০ থেকে ১২ মে পাবেন বিশেষ মেনু। মেনুতে রয়েছে কষা মাংস, সর্ষে পাবদা, পেঁয়াজ দিয়ে মসুর ডাল, লিট্টি চোখা, পর্দা মুর্গ বিরিয়ানি, গোস্ত কা সালান, পাপড় কি চুরি, মুড়ি ঘণ্ট, ছানার কোপ্তা কালিয়া ইত্যাদি।
বিশদ

11th  May, 2019
একনজরে
  ফিলাডেলফিয়া ও লোয়া, ১৭ জুন (এপি): মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। পার্টি চলাকালীন ফিলাডেলফিয়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পড়ুয়ার। জখম হয়েছে আরও ৮ জন। রবিবার রাত সাড়ে ১০টার কিছুটা আগে সাউথ সেভেনটি স্ট্রিট এবং রিড বার্ড স্ট্রিটের কাছে ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে আলিপুরদুয়ারে জেলা জুড়ে ফের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। কিভাবে এই সদস্য সংগ্রহ হবে তার জন্য প্রশিক্ষণ নিতে দলের জেলা ও মণ্ডল কমিটির চার নেতার নাম কলকাতায় পাঠানো হয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM

জাপানে বড়সড় ভূমিকম্প, মাত্রা ৬.৫, জারি সুনামি সতর্কতা 

07:34:58 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৪৮/১ (১০ ওভার) 

07:05:00 PM