Bartaman Patrika
অন্দরমহল
 

জমিয়ে জামাই আদর 

তাজ বেঙ্গল
এই হোটেলের সোনারগাঁও রেস্তরাঁয় জামাইষষ্ঠীর দিন রয়েছে আমিষ ও নিরামিষ থালি। আমিষ থালির মধ্যে আছে বেলের ঘোল, ঝুরি আলুভাজা, ভেটকি ফ্রাই, ট্যাংরা মাছের তেলঝাল, চিংড়ি মালাইকারি, ভেটকি মাছের পাতুরি, চিকেন ডাকবাংলো, কষা মাংস, কড়াইশুটি দিয়ে ডাল, ঘি ভাত, রাধাবল্লভী, কাঁচা আমের চাটনি। ডেজার্টের মধ্যে আছে মিষ্টি দই, কাঁচাগোল্লা, গোবিন্দভোগ চালের পায়েস। লাঞ্চ ও ডিনারে মিলবে। খরচ-৩২০০ টাকা ও কর (১ জন)। এছাড়া জামাই ভোজের নিরামিষ থালিতে আছে বেলের ঘোল, নারকেল পোস্তর বাটা, ঝুরি আলুভাজা, মোচার পাতুড়ি, এঁচড়ের কালিয়া, ছানার কালিয়া, পালংশাকের চচ্চড়ি, গোলবাড়ির কষা আলুর দম, কড়াইশুটি দিয়ে ডাল, ঘি ভাত, রাধাবল্লভী, কাঁচা আমের চাটনি, মিষ্টি দই, কাঁচাগোল্লা, গোবিন্দভোগ চালের পায়েস।
খরচ-২৫০০ টাকা ও কর (১ জন)।
৬ বালিগঞ্জ প্লেস
এঁদের বালিগঞ্জ প্লেস, সল্টলেক, রাজারহাট এই তিনটি শাখায় মহা সমারোহে জামাই আদরের ব্যবস্থা করা হয়েছে। মেনুতে আছে মোচার কচুরি, নবরত্ন ডাল, কুমড়ো ফুল ভাজা, স্টিমড রাইস, রাজনন্দিনী পোলাও, এঁচড়ের কালিয়া, ছানার মালাইকারি, মুর্শিদাবাদি মুরগি ফ্রাই/ ফুলকপির রোস্ট/ নারকেল সরষে চিংড়ি/চানার ঘণ্ট/ পোস্ত বাটা ইলিশ/ চিতল মাছের পেটি রোস্ট/ পুরভরা দই পটল/ সজনেখালি মাংস/ কাঁচকলার কোপতা, আমের মোরব্বা, সাবুর পাঁপড় ভাজা, আম দই, লিচুর পায়েস, বাটারস্কচ আইসক্রিম সন্দেশ, ফ্রেশকাট ফ্রুটস (আম কালোজাম, পাকা কাঠাল)।
খরচ ননভেজ থালি (ইলিশ) ১৫২৫ টাকা ও জিএসটি (১জন)। ননভেজ থালি (চিতল পেটি) ১৩২৫ টাকা ও জিএসটি (১ জন)। ভেজ থালি ১২২৫ টাকা ও জিএসটি (১ জন)।
এছাড়া এঁদের কসবা এবং সেক্টর ৫-এ যে থালি রেস্তরাঁ আছে সেখানের আজ খরচ ৫২৫ টাকা ও কর (ভেজ থালি ১ জন), ননভেজ থালি তিনরকম রকমের আছে— ৬৭৫ টাকা ও কর (১ জন), ৭৫০ টাকা ও কর (১ জন) এবং ৯৯৫ টাকা ও কর (১ জন)।
হোটেল হিন্দুস্থান ইন্টারন্যাশানাল
এই হোটেলের কালামা রেস্তরাঁয় আজ রয়েছে জামাইভোজের বিপুল আয়োজন। জামাইভোজ, জামাইষষ্ঠী, ভুরিভোজ, জামাইষষ্ঠী মহাভোজ শিরোনামে রয়েছে নন ভেজ থালি। এছাড়াও আছে ভেজ থালি।
জামাইভোজের ননভেজ থালিতে আছে আম পান্না, বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড় ভাজা, মাটন রোগানজোস, চিকেন কষা, চিংড়ি মাছের মালাইকারি, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, নারকেল দিয়ে ছোলার ডাল, ফুলকো লুচি, ঘি ভাত, আমসত্ত্ব খেজুরের চাটনি, মিষ্টি দই, ফুলকো লুচি, ঘি ভাত, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ করসমেত ১৮০০ টাকা (১ জন)। জামাইষষ্ঠী ভুরিভোজ ননভেজ থালিতে আছে আম পান্না, বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, লুচি, ঘি-ভাত, নারকেল দিয়ে ছোলার ডাল, চিংড়ি মাছের মালাইকারি, পাবদা মাছের ঝাল, চিকেন কষা, মটন রোগানজোস, গ্রিন সালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড় ভাজা, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, গিউ মাড পাই উইথ ভ্যানিলা আইসক্রিম, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ করসমেত ২০০০ টাকা (১ জন)।
জামাইষষ্ঠী মহাভোজ ননভেজ থালিতে আছে আমপান্না বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, লুচি, ঘি-ভাত, নারকেল দিয়ে ছোলার ডাল, বেঙ্গলি দম আলু, ধোকার ডালনা, ভাপা ইলিশ, চিংড়ি মাছের মালাইকারি, পাবদা মাছের ঝাল, মটন রোগানজোস, চিকেন কষা, পাঁপড়, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গুইমাড পাই ইউথ ভ্যানিলা আইসক্রিম, গন্ধী পান, চকোলেট পান। খরচ করসমেত ২২০০ টাকা (১ জন)।
নিরামিষাশী জামাইদের জন্য রয়েছে ভেজ থালি। এতে পাবেন আমপান্না, বেগুনি, পোস্তর বড়া, শুক্তো, ছানার মহিমা, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, কড়াইশুঁটি দিয়ে মুগডাল, লুচি, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড়ভাজা, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ ১৪০০ টাকা করসমেত (১ জন)। আমিষ ও নিরামিষ থালির সঙ্গে ফ্রুট প্ল্যাটার রয়েছে। এছাড়াও উল্লিখিত সুস্বাদু এই খাবারকে তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্য থাকবে লাইভ বাংলা গানের আসর।
দ্য পার্ক
এই হোটেলের স্যাফরন রেস্তরাঁয় আজকের জন্য বিশেষ মেনু হল, স্মোকড বাগদা চিংড়ি, গন্ধরাজ পেস্তা ভেটকি, টিফিন বক্স ইলিশ, পুরভরা ভেটকি, দেশি মুরগির কষা, পরোটা, পোলাও, জলভরা সন্দেশ, ফলের থালি।
খরচ ২৫০০ টাকা (২ জন), অ্যালকোহল ছাড়া। এঁদের দ্য ব্রিজ রেস্তরাঁয় রয়েছে ভেজ ও ননভেজ মেনু। যেমন, স্টিমি স্যুপ, সসি স্যালাড, লাইভ কাউন্টার। এছাড়াও আছে মটন রেজালা, ফিশকারি, মটর পনির, ভেজ পোলাও লাচ্ছা পরোটা। ডেজার্ট কাউন্টারে থাকবে কেশরি কুলফি, বেকড পিনাট, ক্যারামেল চিজ কেক, চকোলেট অ্যান্ড চেরি ক্রেইপ গেটঅক্স। বুফেতে এখানের খরচ পড়বে ১৪৯৫ টাকা কর সমেত (১ জন)।
আওয়াধ ১৫৯০
খাঁটি আওয়াদি ক্যুইজিনের ভক্ত জামাইকে এখানে লাঞ্চ বা ডিনারে নিয়ে আসতেই পারেন। আজ ও কাল এখানে রয়েছে জামাই ভোজের বিশেষ আওয়াধী ক্যুইজিনের ব্যবস্থা। উল্লেখযোগ্য পদ কিমা বিরিয়ানি, আওয়াধী নার্গিসি বিরিয়ানি, মাহি কোফতা বিরিয়ানি, শিকারি ব্যাটার পর্দা বিরিয়ানি, গোমতি মাহি সুগন্ধী বিরিয়ানি, ইয়াকনি ঝিনগা পোলাও, মুলতানি কান্থল বিরিয়ানি, শাহি সবজ কোফতা বিরিয়ানি। এঁদের দেশপ্রিয় পার্ক, সাদার্ন অ্যাভিনিউ, সল্টলেক এই তিনটি শাখায় এই খাবার মিলবে।
খরচ ১২০০ টাকা ও কর (২ জন)।
মছলিবাবা
স্বাস্থ্য সচেতন কিংবা বিলেত ফেরত জামাইদের জন্য কন্টিনেন্টাল আইটেম কম্বো প্যাক হিসেবে আজ এই রেস্তরাঁয় মিলবে। গরমে ঘরে বসেই এই খাবার তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্য জোমাটো, সুইগি, উবের ইটের মাধ্যমে অর্ডার দিতে হবে। খরচও সাধ্যের মধ্যে। এই কম্বোপ্যাকে আছে চিকেন আলাকিভ উইথ বয়েলড ভেজিটেবল সঁতে ইন বাটার, চিকেন রোস্ট, ক্যারামেল কাস্টার্ড। খরচ ৩০০ টাকা করসমেত। যোগাযোগ ৯৮৩০০৬৮৩৮১।
দ্য ললিত গ্রেট ইস্টার্ন কলকাতা
হোটেলের অ্যালফ্রেসকো রেস্তরাঁতে জামাইষষ্ঠীর বিশেষ মেনু আজ ও কাল লাঞ্চ ও ডিনারে মিলবে। উল্লেখযোগ্য পদ বাসন্তি মোরগ পোলাও, গাট কচুর বিরিয়ানি, মাছের আম কাসুন্দি, কোফতা আর মাংসের কারি, এঁচড় আর সয়াবিনের ভুনা, ডাল-বড়ার টক। এছাড়াও থাকবে স্যালাড কাউন্টার, লাইভ কাউন্টার, স্ট্রিট ফুড কাউন্টার, আইসক্রিম কাউন্টার ছাড়াও থাকবে চাইনিজ ও মোগলাই আইটেম। যা বুফেতে পাওয়া যাবে।
খরচ ১৫৫০ টাকা করসমেত (১ জন, লাঞ্চ)
১৭৫০ টাকা করসমেত (১ জন, ডিনার)
চ্যাপ্টার-২
যে জামাই কন্টিনেন্টাল ডিশের স্বাদ রেস্তরাঁয় বসেই পেতে চান তাদের মানিস্কোয়ার মলের চ্যাপ্টার ২ রেস্তরাঁয় আসতেই হবে। আজ ও কাল এই দু’দিন জামাইদের জন্য লাঞ্চে রয়েছে বিশেষ মেনু। ক্রিম অব চিকেন স্যুপ, প্রন অন টোস্ট ইংলিশ ফিশ ফিংগারস, প্রন নিউবার্গ, চিকেন পাপরিকা, ভেটকি ফ্লরেনটাইন, লাম্ব চপস, মিট লাসাংনে, লাম্ব গৌলাশ, বেকড আলাসকা, চিজ কেক, ক্যারামেল কাস্টার্ড।
খরচ স১২০০ টাকা ও কর (২ জন)।
চিলেকোঠা
বালিগঞ্জ ডোভার লেনে চিলেকোঠা রেস্তরাঁয় ৭-৯ জুন পর্যন্ত মিলবে জামাইষষ্ঠী স্পেশ্যাল থালি। থালিতে থাকবে ওয়েলকাম ড্রিংক, পাঁচরকমের ভাজা, তর্কায়ালি ডাল, পোলাও, সবজি, ভেটকি পাতুরি, ইলিশ আমতেল, কষা মাটন, আম আঙুরের চাটনি, আমক্ষীর মিষ্টি।
খরচ ১১৫০ টাকা ও কর (১ জন)। এছাড়াও এঁদের মাছ ম্যাঙ্গো মোর-এ রয়েছে স্পেশ্যাল মেনু যা আ-লা-কা-ট-এ মিলবে। উল্লেখযোগ্য মেনু আম চিতল পাবদা টক ঝাল, ইলিশ আমতেল, রসকলি, মুর্গি, আম কাসুন্দি মটন, ভেজ পকোড়া, আমসত্ত্ব পনির, আম আঙুর চাটনি, আম কালাকান্দ, আমক্ষীর ইত্যাদি। খরচ ১২০০ টাকা ও কর (২ জন) উল্লিখিত এই মেনু এখন জামাইষষ্ঠী উপলক্ষে বেশ কয়েকদিন পাওয়া যাবে।
ছবি: হোটেল ও রেস্তরঁার সৌজন্যে 
08th  June, 2019
শুক্তোর নানারকম 

গরম মানেই প্রথম পাতে শুক্তো মাস্ট। শুধুই পাঁচ তরকারি দিয়ে নয়, অন্যান্য সব্জি দিয়েও সুস্বাদু শুক্তো রান্না করা হয়। তেমনই রেসিপি সহযোগিতায় প্রতিমা বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

06th  March, 2021
হালকা স্বাদে মাংস 

মাংস মানেই কি তেল, মশলা, ঘি, মাখন দিয়ে গড়গড়ে রান্না? কম তেল-মশলা দিয়েও কিন্তু সুস্বাদু মাংসের পদ বানিয়ে ফেলা যায়। তেমনই কিছু রেসিপি দিলেন মণিকাঞ্চন দে। 
বিশদ

06th  March, 2021
সিজলিং নন ভেজ

শীত কেটে গিয়েছে ঠিকই, তবে বসন্ত যে জাগ্রত দ্বারে! অতএব একটু জমকালো মেনু রাঁধতে ক্ষতি নেই। ভিন্ন ধাঁচের জমকালো মেনুর কথা ভাবছেন? আপনাদের সাহায্য করতে জে ডব্লু ম্যারিয়ট এবার হাজির হয়েছে সিজলিং মেনু নিয়ে। গ্রিল্ড খাবারের নানারকম পদের আয়োজন করা হয়েছিল সেখানে। সেই মেনু থেকেই ঘরোয়া পদ্ধতিতে রাঁধার জন্য উপযুক্ত দু’টি পদ বাছাই করে আপনাদের উপহার দিলেন হোটেলের এগজিকিউটিভ শেফ।   বিশদ

27th  February, 2021
যুগলবন্দি মেনু

একই খাবারে দু’টি হিরো। চমকে যাবেন না, এমনও হয়। চিকেন, মাটন, মাছ বা ডিম একে অপরের সঙ্গে মিলিয়ে মিশিয়ে রান্না করা যায় সুস্বাদু সব পদ।তেমনই চাররকম যুগলবন্দি মেনুর রেসিপি দিয়েছেন সোমা চৌধুরী।    বিশদ

27th  February, 2021
ফুলে ডাঁটায় সজনে

বসন্তকাল মানেই সজনের নানারূপ। সজনে ফুল আর ডঁাটার কয়েকটি ভিন্ন স্বাদের রেসিপি দিলেন মনীষা দত্ত। বিশদ

20th  February, 2021
চুনো মাছের চচ্চড়ি
মণিকাঞ্চন দে

চুনো মাছের স্বাদই আলাদা। একটু তেল-মশলায় রসিয়ে রাঁধলে তাই দিয়েই এক থালা ভাত খেয়ে নেওয়া যায়। তেমনই কয়েকটা চুনো মাছের ঘরোয়া রান্নার রেসিপি দিলেন মণিকাঞ্চন দে।    বিশদ

20th  February, 2021
সরস্বতী মহাভোগে

কয়েক দিন বাদেই সরস্বতী পুজো। কেমন ভোগ দেবেন মায়ের শ্রীচরণে? রেসিপি সহযোগিতায় দেবারতি রায়।     বিশদ

13th  February, 2021
চ্যাপ্টার ২ রেস্তরাঁয়
নতুন মোড়কে পুরনো স্বাদ

ভ্যালেন্টাইন’স ফুড কালচার আবার মাছে-ভাতে সম্পূর্ণ হয় না। তার জন্য চাই বিদেশি খাবারদাবার। বিদেশি ধাঁচের খাওয়াদাওয়ার স্বাদ পেতে চলুন চ্যাপ্টার ২ রেস্তরাঁয়। রেস্তরাঁর চরিত্র ও খাবারের ধরন নিয়ে কথা বললেন চ্যাপ্টার ২-এর দুই কর্ণধার শিলাদিত্য ও দেবাদিত্য চৌধুরী। সাক্ষাৎকারে কমলিনী চক্রবর্তী। সঙ্গে থাকছে রেস্তরাঁর দু’টি রেসিপি। বিশদ

13th  February, 2021
ভ্যালেন্টাইন’স
মেনুর নানারকম

আগামিকাল  ভ্যালেন্টাইন’স ডে। ভালোবাসার দিবসের উষ্ণতা বাড়াতে বিভিন্ন হোটেল, রেস্তরাঁয় ভুরিভোজের সঙ্গে কোথাও সপ্তাহব্যাপী উৎসবও শুরু হয়েছে। খবরে চৈতালি দত্ত। বিশদ

13th  February, 2021
মিষ্টি কথা

মিষ্টিতে বাঙালি-অবাঙালি দু’রকম স্বাদই পাবেন। তাই ঘরোয়া পদ্ধতিতে বানানোর মতো  কিছু বাঙালি ও কিছু অবাঙালি কুইজিনের মিষ্টির রেসিপি দিলেন মনীষা দত্ত। এই ধরনের মিষ্টি বাড়িতেই বানিয়ে নিতে পারবেন আপনিও। বিশদ

06th  February, 2021
মনমাতানো মাংস

মাটন মানেই জিভে জল। ভাত, পোলাও, পরোটা সহযোগে খাওয়ার জন্য বিভিন্ন কায়দায় রাঁধা মাংসের রেসিপি দিলেন মণিকাঞ্চন দে।  বিশদ

06th  February, 2021
চিকেনের দুই স্বাদ

মেন কোর্সের পাশাপাশি চিকেন দিয়ে বানাতে পারেন দারুণ সব স্ন্যাক্স আইটেম। তেমনই দু’টি রেসিপি দিলেন বিলিয়নস রেস্তরাঁর এগজিকিউটিভ শেফ রঞ্জন নায়ক।  বিশদ

06th  February, 2021
ডাব কাঁচালঙ্কা ইলিশ

১টা বড় ডাবের জল, ইলিশ মাছের গাদা-পেটি সহ একছেয়ে করে কাটা টুকরো ২৫০ গ্রাম, সর্ষের তেল ৩০ মিলি, ২টি ডাবের পাল্প, সর্ষে বাটা ১ টেবিল চামচ, কাঁচালঙ্কা বাটা ১ টেবিল চামচ, কালোজিরে অল্প, নুন স্বাদ মতো, কাজু ও পোস্ত বাটা ১ টেবিল চামচ, হলুদ গুঁড়ো সামান্য, নারকেল তেল ২০ মিলি। বিশদ

30th  January, 2021
বিবাহ  বাসরে  পঞ্চব্যঞ্জন

কাতলা মাছের কালিয়া: উপকরণ: কাতলা মাছ ৪ টুকরো, পেঁয়াজ ২টো,আদা বাটা ১টেবিল চামচ, রসুন ৪-৫ কোয়া (বাটা), টম্যাটো ২টো, টক দই  কাপ, দারচিনি ১টুকরো, এলাচ  ২টো, তেজপাতা ১টা, কাঁচালঙ্কা ৩-৪টে, জিরে গুঁড়ো ১ চা চামচ, ধনে গুঁড়ো ১ চা চামচ, লঙ্কা গুঁড়ো ১ চা চামচ বিশদ

30th  January, 2021
একনজরে
ডাকসাইটে তৃণমূল কংগ্রেস নেতা প্রার্থী হতেই ইংলিশবাজারে ভোটের লড়াই জমজমাট হয়ে উঠেছে। শুক্রবারই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইংলিশবাজারে তাঁর নাম প্রার্থী হিসেবে ঘোষণা করার পরই সময় ...

নাম ঘোষণা হওয়ার পরদিনই জেলাজুড়ে মাঠে নামলেন তৃণমূল প্রার্থীরা। কোথাও কর্মীদের নিয়ে বৈঠক, কোথাও মন্দিরে পুজো দিয়ে প্রচারে ঝাঁপালেন ভোটযুদ্ধের সেনাপতিরা। ...

বিধানসভা নির্বাচনের মুখে মোদি সরকারের বিরুদ্ধে লাগাতার অবস্থান চালিয়ে যাওয়া সর্বভারতীয় কৃষক সংগঠনগুলির নেতাদের আসন্ন রাজ্য সফর ঘিরে তৈরি হয়েছে জটিলতা। জাতীয় স্তরে মোদিবিরোধী কর্মসূচিতে ...

মধ্যপ্রদেশে এক বিজেপির বিধায়কের জন্মদিনে সংঘর্ষকে কেন্দ্র করে দু’জনের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বানওয়ার গ্রামে। দামোর এসপি হেমন্ত চৌহান জানিয়েছেন, বিজেপির বিধায়ক ধর্মেন্দ্র সিং লোধির জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে পাথর ও লাঠি নিয়ে সংঘাতের জেরেই এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয় বৃদ্ধির যোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

খ্রীষ্ঠপূর্ব ৩২২: গ্রিক দার্শনিক অ্যারিস্টটলের মৃত্যু
১৯৩৪: ক্রিকেটার নরি কন্ট্রাক্টরের জন্ম
১৯৫৫: অভিনেতা অনুপম খেরের জন্ম
১৯৬১: স্বাধীনতা সংগ্রামী গোবিন্দবল্লভ পন্থের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৯.৫১ টাকা ১০৩.০১ টাকা
ইউরো ৮৫.৫৯ টাকা ৮৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৫, ৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৩, ১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৩, ৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ ফাল্গুন ১৪২৭, রবিবার, ৭ মার্চ ২০২১। নবমী ২৭/৭ অপরাহ্ন ৪/৪৮। মূলা নক্ষত্র ৩৭/৩৬ রাত্রি ৮/৫৯। সূর্যোদয় ৫/৫৬/৪৮, সূর্যাস্ত ৫/৩৮/৫৯। অমৃতযোগ দিবা ৬/৩ গতে ৯/৫০ মধ্যে। রাত্রি ৭/১৭ গতে ৮/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ১/৪৪ মধ্যে রাত্রি ৬/২৮ গতে ৭/১৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ৩/২৮ মধ্যে। বারবেলা ১০/২১ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ১/২০ গতে ২/৫৩ মধ্যে।  
২২ ফাল্গুন ১৪২৭, রবিবার, ৭ মার্চ ২০২১। নবমী রাত্রি ৭/২৪। মূলা নক্ষত্র রাত্রি ১১/৩১। সূর্যোদয় ৫/৫৯, সূর্যাস্ত ৫/৩৮। অমৃতযোগ দিবা ৬/২৭ গতে ৯/৪১ মধ্যে এবং রাত্রি ৭/২০ গতে ৮/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২৭ মধ্যে ও ১২/৫৪ গতে ১/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২ গতে ৭/২০ মধ্যে ও ১২/৫ গতে ৩/১০ মধ্যে। কালবেলা ১০/২১ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ১/২১ গতে ২/৫৪ মধ্যে।  
২২ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বের ১০০ উচ্চশিক্ষা কেন্দ্রের তালিকায় খড়্গপুর আইআইটি সহ ১২টি প্রতিষ্ঠান 
খড়্গপুর আইআইটি সহ দেশের ১২টি প্রতিষ্ঠান বিশ্বসেরা ১০০ উচ্চশিক্ষা কেন্দ্রের ...বিশদ

08:41:30 AM

সুপ্রিম কোর্টে শুরু হচ্ছে হাইব্রিড ফিজিকাল শুনানি 
করোনার জন্য গত বছরের মার্চ থেকে সুপ্রিম কোর্টে সমস্ত মামলার ...বিশদ

08:40:00 AM

থাকার জন্য ভালো শহর বেঙ্গালুরু, ১৩ নম্বরে দিল্লি 
দিল্লি, মুম্বই নয়। সাধারণ মানুষের থাকার জন্য সবচেয়ে ভালো শহর ...বিশদ

08:30:00 AM

ইতিহাসে আজকের দিনে  
খ্রীষ্ঠপূর্ব ৩২২: গ্রিক দার্শনিক অ্যারিস্টটলের মৃত্যু ১৯৩৪: ক্রিকেটার নরি কন্ট্রাক্টরের জন্ম ১৯৫৫: ...বিশদ

08:23:48 AM

গণতন্ত্র নিয়ে মার্কিন সংস্থার দাবি খারিজ কেন্দ্রের 
ভারতের গণতন্ত্র আর ‘অবাধ’ নয়। ‘আংশিক’ অবাধ। মার্কিন থিঙ্ক ট্যাঙ্ক ...বিশদ

08:20:00 AM

আপনার আজকের দিনটি  
মেষ: কর্মে পরিবর্তনের সম্ভাবনা। বৃষ: কর্মপ্রার্থীদের সামনে সুযোগ আসবে। মিথুন: নানা উপায়ে অর্থাগম ...বিশদ

08:08:48 AM