Bartaman Patrika
অন্দরমহল
 

জমিয়ে জামাই আদর 

তাজ বেঙ্গল
এই হোটেলের সোনারগাঁও রেস্তরাঁয় জামাইষষ্ঠীর দিন রয়েছে আমিষ ও নিরামিষ থালি। আমিষ থালির মধ্যে আছে বেলের ঘোল, ঝুরি আলুভাজা, ভেটকি ফ্রাই, ট্যাংরা মাছের তেলঝাল, চিংড়ি মালাইকারি, ভেটকি মাছের পাতুরি, চিকেন ডাকবাংলো, কষা মাংস, কড়াইশুটি দিয়ে ডাল, ঘি ভাত, রাধাবল্লভী, কাঁচা আমের চাটনি। ডেজার্টের মধ্যে আছে মিষ্টি দই, কাঁচাগোল্লা, গোবিন্দভোগ চালের পায়েস। লাঞ্চ ও ডিনারে মিলবে। খরচ-৩২০০ টাকা ও কর (১ জন)। এছাড়া জামাই ভোজের নিরামিষ থালিতে আছে বেলের ঘোল, নারকেল পোস্তর বাটা, ঝুরি আলুভাজা, মোচার পাতুড়ি, এঁচড়ের কালিয়া, ছানার কালিয়া, পালংশাকের চচ্চড়ি, গোলবাড়ির কষা আলুর দম, কড়াইশুটি দিয়ে ডাল, ঘি ভাত, রাধাবল্লভী, কাঁচা আমের চাটনি, মিষ্টি দই, কাঁচাগোল্লা, গোবিন্দভোগ চালের পায়েস।
খরচ-২৫০০ টাকা ও কর (১ জন)।
৬ বালিগঞ্জ প্লেস
এঁদের বালিগঞ্জ প্লেস, সল্টলেক, রাজারহাট এই তিনটি শাখায় মহা সমারোহে জামাই আদরের ব্যবস্থা করা হয়েছে। মেনুতে আছে মোচার কচুরি, নবরত্ন ডাল, কুমড়ো ফুল ভাজা, স্টিমড রাইস, রাজনন্দিনী পোলাও, এঁচড়ের কালিয়া, ছানার মালাইকারি, মুর্শিদাবাদি মুরগি ফ্রাই/ ফুলকপির রোস্ট/ নারকেল সরষে চিংড়ি/চানার ঘণ্ট/ পোস্ত বাটা ইলিশ/ চিতল মাছের পেটি রোস্ট/ পুরভরা দই পটল/ সজনেখালি মাংস/ কাঁচকলার কোপতা, আমের মোরব্বা, সাবুর পাঁপড় ভাজা, আম দই, লিচুর পায়েস, বাটারস্কচ আইসক্রিম সন্দেশ, ফ্রেশকাট ফ্রুটস (আম কালোজাম, পাকা কাঠাল)।
খরচ ননভেজ থালি (ইলিশ) ১৫২৫ টাকা ও জিএসটি (১জন)। ননভেজ থালি (চিতল পেটি) ১৩২৫ টাকা ও জিএসটি (১ জন)। ভেজ থালি ১২২৫ টাকা ও জিএসটি (১ জন)।
এছাড়া এঁদের কসবা এবং সেক্টর ৫-এ যে থালি রেস্তরাঁ আছে সেখানের আজ খরচ ৫২৫ টাকা ও কর (ভেজ থালি ১ জন), ননভেজ থালি তিনরকম রকমের আছে— ৬৭৫ টাকা ও কর (১ জন), ৭৫০ টাকা ও কর (১ জন) এবং ৯৯৫ টাকা ও কর (১ জন)।
হোটেল হিন্দুস্থান ইন্টারন্যাশানাল
এই হোটেলের কালামা রেস্তরাঁয় আজ রয়েছে জামাইভোজের বিপুল আয়োজন। জামাইভোজ, জামাইষষ্ঠী, ভুরিভোজ, জামাইষষ্ঠী মহাভোজ শিরোনামে রয়েছে নন ভেজ থালি। এছাড়াও আছে ভেজ থালি।
জামাইভোজের ননভেজ থালিতে আছে আম পান্না, বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড় ভাজা, মাটন রোগানজোস, চিকেন কষা, চিংড়ি মাছের মালাইকারি, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, নারকেল দিয়ে ছোলার ডাল, ফুলকো লুচি, ঘি ভাত, আমসত্ত্ব খেজুরের চাটনি, মিষ্টি দই, ফুলকো লুচি, ঘি ভাত, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ করসমেত ১৮০০ টাকা (১ জন)। জামাইষষ্ঠী ভুরিভোজ ননভেজ থালিতে আছে আম পান্না, বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, লুচি, ঘি-ভাত, নারকেল দিয়ে ছোলার ডাল, চিংড়ি মাছের মালাইকারি, পাবদা মাছের ঝাল, চিকেন কষা, মটন রোগানজোস, গ্রিন সালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড় ভাজা, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, গিউ মাড পাই উইথ ভ্যানিলা আইসক্রিম, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ করসমেত ২০০০ টাকা (১ জন)।
জামাইষষ্ঠী মহাভোজ ননভেজ থালিতে আছে আমপান্না বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, লুচি, ঘি-ভাত, নারকেল দিয়ে ছোলার ডাল, বেঙ্গলি দম আলু, ধোকার ডালনা, ভাপা ইলিশ, চিংড়ি মাছের মালাইকারি, পাবদা মাছের ঝাল, মটন রোগানজোস, চিকেন কষা, পাঁপড়, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গুইমাড পাই ইউথ ভ্যানিলা আইসক্রিম, গন্ধী পান, চকোলেট পান। খরচ করসমেত ২২০০ টাকা (১ জন)।
নিরামিষাশী জামাইদের জন্য রয়েছে ভেজ থালি। এতে পাবেন আমপান্না, বেগুনি, পোস্তর বড়া, শুক্তো, ছানার মহিমা, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, কড়াইশুঁটি দিয়ে মুগডাল, লুচি, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড়ভাজা, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ ১৪০০ টাকা করসমেত (১ জন)। আমিষ ও নিরামিষ থালির সঙ্গে ফ্রুট প্ল্যাটার রয়েছে। এছাড়াও উল্লিখিত সুস্বাদু এই খাবারকে তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্য থাকবে লাইভ বাংলা গানের আসর।
দ্য পার্ক
এই হোটেলের স্যাফরন রেস্তরাঁয় আজকের জন্য বিশেষ মেনু হল, স্মোকড বাগদা চিংড়ি, গন্ধরাজ পেস্তা ভেটকি, টিফিন বক্স ইলিশ, পুরভরা ভেটকি, দেশি মুরগির কষা, পরোটা, পোলাও, জলভরা সন্দেশ, ফলের থালি।
খরচ ২৫০০ টাকা (২ জন), অ্যালকোহল ছাড়া। এঁদের দ্য ব্রিজ রেস্তরাঁয় রয়েছে ভেজ ও ননভেজ মেনু। যেমন, স্টিমি স্যুপ, সসি স্যালাড, লাইভ কাউন্টার। এছাড়াও আছে মটন রেজালা, ফিশকারি, মটর পনির, ভেজ পোলাও লাচ্ছা পরোটা। ডেজার্ট কাউন্টারে থাকবে কেশরি কুলফি, বেকড পিনাট, ক্যারামেল চিজ কেক, চকোলেট অ্যান্ড চেরি ক্রেইপ গেটঅক্স। বুফেতে এখানের খরচ পড়বে ১৪৯৫ টাকা কর সমেত (১ জন)।
আওয়াধ ১৫৯০
খাঁটি আওয়াদি ক্যুইজিনের ভক্ত জামাইকে এখানে লাঞ্চ বা ডিনারে নিয়ে আসতেই পারেন। আজ ও কাল এখানে রয়েছে জামাই ভোজের বিশেষ আওয়াধী ক্যুইজিনের ব্যবস্থা। উল্লেখযোগ্য পদ কিমা বিরিয়ানি, আওয়াধী নার্গিসি বিরিয়ানি, মাহি কোফতা বিরিয়ানি, শিকারি ব্যাটার পর্দা বিরিয়ানি, গোমতি মাহি সুগন্ধী বিরিয়ানি, ইয়াকনি ঝিনগা পোলাও, মুলতানি কান্থল বিরিয়ানি, শাহি সবজ কোফতা বিরিয়ানি। এঁদের দেশপ্রিয় পার্ক, সাদার্ন অ্যাভিনিউ, সল্টলেক এই তিনটি শাখায় এই খাবার মিলবে।
খরচ ১২০০ টাকা ও কর (২ জন)।
মছলিবাবা
স্বাস্থ্য সচেতন কিংবা বিলেত ফেরত জামাইদের জন্য কন্টিনেন্টাল আইটেম কম্বো প্যাক হিসেবে আজ এই রেস্তরাঁয় মিলবে। গরমে ঘরে বসেই এই খাবার তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্য জোমাটো, সুইগি, উবের ইটের মাধ্যমে অর্ডার দিতে হবে। খরচও সাধ্যের মধ্যে। এই কম্বোপ্যাকে আছে চিকেন আলাকিভ উইথ বয়েলড ভেজিটেবল সঁতে ইন বাটার, চিকেন রোস্ট, ক্যারামেল কাস্টার্ড। খরচ ৩০০ টাকা করসমেত। যোগাযোগ ৯৮৩০০৬৮৩৮১।
দ্য ললিত গ্রেট ইস্টার্ন কলকাতা
হোটেলের অ্যালফ্রেসকো রেস্তরাঁতে জামাইষষ্ঠীর বিশেষ মেনু আজ ও কাল লাঞ্চ ও ডিনারে মিলবে। উল্লেখযোগ্য পদ বাসন্তি মোরগ পোলাও, গাট কচুর বিরিয়ানি, মাছের আম কাসুন্দি, কোফতা আর মাংসের কারি, এঁচড় আর সয়াবিনের ভুনা, ডাল-বড়ার টক। এছাড়াও থাকবে স্যালাড কাউন্টার, লাইভ কাউন্টার, স্ট্রিট ফুড কাউন্টার, আইসক্রিম কাউন্টার ছাড়াও থাকবে চাইনিজ ও মোগলাই আইটেম। যা বুফেতে পাওয়া যাবে।
খরচ ১৫৫০ টাকা করসমেত (১ জন, লাঞ্চ)
১৭৫০ টাকা করসমেত (১ জন, ডিনার)
চ্যাপ্টার-২
যে জামাই কন্টিনেন্টাল ডিশের স্বাদ রেস্তরাঁয় বসেই পেতে চান তাদের মানিস্কোয়ার মলের চ্যাপ্টার ২ রেস্তরাঁয় আসতেই হবে। আজ ও কাল এই দু’দিন জামাইদের জন্য লাঞ্চে রয়েছে বিশেষ মেনু। ক্রিম অব চিকেন স্যুপ, প্রন অন টোস্ট ইংলিশ ফিশ ফিংগারস, প্রন নিউবার্গ, চিকেন পাপরিকা, ভেটকি ফ্লরেনটাইন, লাম্ব চপস, মিট লাসাংনে, লাম্ব গৌলাশ, বেকড আলাসকা, চিজ কেক, ক্যারামেল কাস্টার্ড।
খরচ স১২০০ টাকা ও কর (২ জন)।
চিলেকোঠা
বালিগঞ্জ ডোভার লেনে চিলেকোঠা রেস্তরাঁয় ৭-৯ জুন পর্যন্ত মিলবে জামাইষষ্ঠী স্পেশ্যাল থালি। থালিতে থাকবে ওয়েলকাম ড্রিংক, পাঁচরকমের ভাজা, তর্কায়ালি ডাল, পোলাও, সবজি, ভেটকি পাতুরি, ইলিশ আমতেল, কষা মাটন, আম আঙুরের চাটনি, আমক্ষীর মিষ্টি।
খরচ ১১৫০ টাকা ও কর (১ জন)। এছাড়াও এঁদের মাছ ম্যাঙ্গো মোর-এ রয়েছে স্পেশ্যাল মেনু যা আ-লা-কা-ট-এ মিলবে। উল্লেখযোগ্য মেনু আম চিতল পাবদা টক ঝাল, ইলিশ আমতেল, রসকলি, মুর্গি, আম কাসুন্দি মটন, ভেজ পকোড়া, আমসত্ত্ব পনির, আম আঙুর চাটনি, আম কালাকান্দ, আমক্ষীর ইত্যাদি। খরচ ১২০০ টাকা ও কর (২ জন) উল্লিখিত এই মেনু এখন জামাইষষ্ঠী উপলক্ষে বেশ কয়েকদিন পাওয়া যাবে।
ছবি: হোটেল ও রেস্তরঁার সৌজন্যে 
08th  June, 2019
আইটিসি রয়্যাল বেঙ্গল হোটেলে
উৎসবের মেনু

পুজো এসে গেল। বাঙালির সেরা উৎসবের প্রস্তুতিতে মেতে উঠেছে কলকাতার বিখ্যাত হোটেল ও রেস্তরাঁ। আজ আইটিসি রয়্যাল বেঙ্গল হোটেলের শেফ প্রমোদ সিংহ জানালেন উৎসবের তোড়জোরের কথা। তাঁর সঙ্গে কথা বললেন কমলিনী চক্রবর্তী। সঙ্গে থাকছে শেফের তৈরি দু’টি ভিন্ন স্বাদের রেসিপি। বিশদ

25th  September, 2021
মহাভোগে মহাষ্টমী

ভোগের খিচুড়ি : উপকরণ:  গোবিন্দভোগ চাল ২৫০ গ্ৰাম, সোনামুগের ডাল ২০০ গ্রাম, গোটা জিরে, শুকনো লঙ্কা ও তেজপাতা ফোড়নের জন্য, আদাবাটা ২ চামচ, জিরে গুঁড়ো ২ চামচ, ধনে গুঁড়ো ১ চা চামচ, হলুদ গুঁড়ো ও লঙ্কা গুঁড়ো আন্দাজ মতো, নুন ও চিনি স্বাদ অনুযায়ী,  বিশদ

25th  September, 2021
নতুন মোড়কে পুরনো রান্না নিয়ে হাজির
গপ্পোবুড়ির হেঁশেল

পুরনো দিনের রান্না হলেও তাতে রয়েছে নতুনত্ব। ক্লাউড কিচেন গপ্পোবুড়ির হেঁশেলে সেই আয়োজনই করেছেন দুই কর্ণধার অরিজিত মণ্ডল ও অর্ণব ঠাকুর। তাঁদের এই নতুন কনসেপ্টের কথায় কমলিনী চক্রবর্তী। সঙ্গে থাকছে মাছের একটু অপ্রচলিত একটি রেসিপি।  
বিশদ

18th  September, 2021
সপ্তমীতে
মৎস্য মেনু

দুর্গোৎসব মানেই ভরপুর খাওয়াদাওয়ার আয়োজন। আর সেই আয়োজনে চাই নানারকম বাহারি মেনু। আমিষ ও নিরামিষের মনমাতানো মেনু নিয়ে প্রতি সপ্তাহে থাকবে বিভিন্ন রেসিপি। এবার সপ্তমীর মেনুতে মাছের নানা পদ সাজিয়ে দিলেন মণিকাঞ্চন দে। বিশদ

18th  September, 2021
রেলিশ রুটে 
পুজোর মেনু

পুজো মানেই নানারকম খাবার মেনু। নবমীতে মাটন হলে সপ্তমী জমে যাবে কন্টি স্টাইল ডিনারে। এবছর রেস্তরাঁ যেতে না চাইলে বাড়িতেই বানিয়ে ফেলুন মেনুর বিভিন্ন রকম। রেসিপি তো হাতের কাছে  পেয়েই গেলেন। দক্ষিণ কলকাতার ছোট্ট রেস্তরাঁ রেলিশ রুটের কর্ণধার শেফ জয়ন্ত বললেন বাঙালি চিরকালই খাবারে এক্সপেরিমেন্ট ভালোবাসে। বিশদ

18th  September, 2021
ষষ্ঠীতে নিরামিষ

দুর্গোৎসব মানেই ভরপুর খাওয়াদাওয়ার আয়োজন। আর সেই আয়োজনে চাই নানারকম বাহারি মেনু। আমিষ ও নিরামিষের মনমাতানো মেনু নিয়ে প্রতি সপ্তাহে থাকবে বিভিন্ন রেসিপি। এবার ষষ্ঠীর নিরামিষ মেনু সাজিয়ে দিলেন মনীষা দত্ত। বিশদ

11th  September, 2021
ভাজা মিষ্টির স্বাদ

মিষ্টি যদি একটু ভাজা হয় তাহলে তা স্বাদে হয়ে ওঠে অনন্য। বাড়িতেও কিন্তু এই ভাজা মিষ্টি তৈরি করতে পারেন। রেসিপি দিয়ে সাহায্য করলেন দেবারতি রায়।  বিশদ

11th  September, 2021
ট্রুলি বং রেস্তরাঁয়
মাছের বাহারি পদ

বাঙালির উৎসবের আয়োজন মাছ ছাড়া অসম্পূর্ণ। তাই পার্ক স্ট্রিটের বাঙালি রেস্তরাঁ থেকে দু’টি মাছের পদ সাজিয়ে দিলেন কর্ণধার লোপামুদ্রা কামিল্লা। 
  বিশদ

11th  September, 2021
প্রদেশে প্রদেশে
চিকেনের নানা স্বাদ

চিকেনের নানা পদ সাজিয়ে ফেলুন পুজোর ভোজে। একটু অন্যরকম রেসিপি দিয়ে সাহায্য করলেন শ্রাবণী রায়। বিশদ

04th  September, 2021
আওয়াধ ১৫৯০ রেস্তরাঁয় 
বিরিয়ানির হরেকরকম

বিরিয়ানি খেতে ভালোবাসে না এমন বাঙালি পাওয়া ভার। আপনাদের অতি প্রিয় বিরিয়ানি নিয়েই মেনু সাজিয়েছে আওয়াধ ১৫৯০। সেখান থেকে দু’টি বিরিয়ানির রেসিপি দিলেন রেস্তরাঁর এগজিকিউটিভ শেফ। বিশদ

04th  September, 2021
 রেস্তরাঁর খবর​​​

অক্টা : এই রেস্তরাঁটি শিক্ষক দিবস উদ্‌যাপন করছে। শুরু হয়েছে গত ৩০ আগস্ট, চলবে আগামিকাল রবিবার পর্যন্ত। বিশদ

04th  September, 2021
নানা পদে শ্রীকৃষ্ণ ভোগ

তালের বড়া খাইয়া নন্দ নাচিতে লাগিল...। শুধু তালের বড়াই নয়, আরও নানারকম খাবার রয়েছে যা শ্রীকৃষ্ণের অতি প্রিয়। আর সেইসব খাবার বাড়িতেও বানানো যায় সহজেই। এমনই কিছু ঘরোয়া রেসিপি দিলেন প্রতিমা বন্দ্যোপাধ্যায়। রেসিপি দেখে আপনিও বাড়িতে বানিয়ে নিতে পারেন সেইসব পদ।  বিশদ

28th  August, 2021
মনোহরা মৎস্য

আদায় আড়ে : উপকরণ: আড় মাছ ৬ পিস, আদা, গোটা জিরে, গোটা ধনে, চারমগজ, গোটা গরমমশলা, হলুদ গুঁড়ো ও লঙ্কা গুঁড়ো, তেজপাতা, হিং, নুন ও চিনি, সর্ষের তেল, টক দই সামান্য, লম্বা করে কাটা আদা ২ চা চামচ। বিশদ

28th  August, 2021
ওয়ান এইট কমিউন রেস্তরাঁর
প্রতি পদে নতুনত্ব

 

বিরাট কোহলির রেস্তরাঁ ওয়ান এইট কমিউনে খাবারের ধরন ভিন্ন। সেই স্বাদের খাবার বাড়িতেও বানাতে পারেন। আমিষ ও নিরামিষ দু’টি পদের রেসিপি দিলেন রেস্তরাঁর হেড শেফ পবন বিস্ত। বিশদ

21st  August, 2021
একনজরে
মাঝ আকাশে দু’টি বিমানের সংঘর্ষ। দাউদাউ করে জ্বলছে সেগুলি। অথচ, দৈবক্রমে বেঁচে গেলেন দুই পাইলট সহ ১১ জন যাত্রী। প্যারাশুটে অক্ষত অবস্থায় রানওয়েতে নেমে আসেন তাঁরা। ...

কেন্দ্রের কৃষি আইন বাতিলের দাবিতে মোদি বিরোধী ভারত বন্‌ধ কর্মসূচির দু’দিন আগে অসমের বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার পদত্যাগ দাবি করল সারা ভারত কিষান সভা।  ...

সঞ্জু স্যামসনের লড়াকু ইনিংস বিফলে গেল। শনিবার আইপিএলে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দলের হার বাঁচাতে পারলেন না রাজস্থান রয়্যালসের অধিনায়ক। ...

ঘূর্ণিঝড় যশের পর এবার আসছে ‘গুলাব’। যদিও হাওয়া অফিসের মত, এই ঘূর্ণিঝড় আমাদের রাজ্যে আছড়ে পড়ছে না। তবে এর প্রভাবে বৃষ্টিপাতের কবলে পড়বে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে বিলম্বিত অগ্রগতি। গৃহ সংস্কারে জ্ঞাতি বা পড়সির বাধা দানে সংস্কার ব্যাহত। সুগার ও প্রেশার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: মনীষী ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম
১৮৯৫ - যোগীরাজ শ্যামাচরণ লাহিড়ী বা লাহিড়ী মহাশয়ের জীবনাবসান
১৯০৩: বাঙালি চলচ্চিত্র পরিচালক, গীতিকার, সঙ্গীতকার,গল্পকার,ঔপন্যাসিক ও অভিনেতা হীরেন বসুর জন্ম
১৯২৩: অভিনেতা দেব আনন্দের জন্ম
১৯৩২: ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্ম
১৯৪৩: প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ও অধিনায়ক ইয়ান চ্যাপেলের জন্ম
১৯৭৭: নৃত্যশিল্পী উদয়শংকরের মৃত্যু
১৯৮১: মার্কিন টেনিস খেলোয়াড় সেরিনা উইলিয়ামসের জন্ম
১৯৮৯: সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১০ টাকা ৭৫.৩৫ টাকা
পাউন্ড ৯৮.৮৭ টাকা ১০৩.৬৪ টাকা
ইউরো ৮৪.৫৬ টাকা ৮৮.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  September, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৬,৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৪, ৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৫,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন ১৪২৮, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১। পঞ্চমী ১৮/৫৮ দিবা ১/৫। কৃত্তিকা নক্ষত্র ২২/৩৭ দিবা ২/৩৩। সূর্যোদয় ৫/৩০/২, সূর্যাস্ত ৫/২৬/১২। অমৃতযোগ দিবা ৬/১৭ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৪ মধ্যে। রাত্রি ৭/৪৯ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৩/৫০ গতে ৪/৩৮ মধ্যে। বারবেলা ৯/৫৯ গতে ১২/৫৮ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে। 
৯ আশ্বিন ১৪২৮, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১। পঞ্চমী দিবা ১১/৩। কৃত্তিকা নক্ষত্র দিবা ১/৫১। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৮।  অমৃতযোগ দিবা ৬/২৩ গতে ৮/৪১ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৫০ মধ্যে এবং রাত্রি ৭/৩৮ গতে ৯/১৮ মধ্যে ও ১১/৫৭ গতে ১/২৭ মধ্যে ও ২/১৭ গতে ৫/৩০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৩৬ গতে ৪/২২ মধ্যে। বারবেলা ৯/৫৯ গতে ১/০ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে। 
১৮ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুষ্প্রাপ্য ভারতীয় পুরাকীর্তি ফিরিয়ে আনছেন মোদি
আমেরিকা থেকে বহু মূল্যবান প্রাচীন ভারতীয় পুরাকীর্তি ও হস্তশিল্প সামগ্রী ...বিশদ

09:40:00 AM

‘বাংলার বাড়ি’ প্রকল্পের পদ্ধতি জানাতে স্লাইড শো
‘বাংলার বাড়ি’ প্রকল্পে আবেদনের পদ্ধতি থেকে শুরু করে নতুন বাড়ি ...বিশদ

09:30:00 AM

নিউটাউনে মহিলাকে কটূক্তি, প্রতিবাদে রাস্তায় বাসিন্দারা
রাতের নিউটাউনে দুই সপ্তাহের ব্যবধানে দু’বার মহিলাদের কটূক্তির অভিযোগ ওঠায় ...বিশদ

09:29:38 AM

গাড়িতে জাতীয় মানবাধিকার কমিশনের স্টিকার লাগিয়ে ধৃত ভুয়ো ‘সেক্রেটারি’
রাজারহাটে ভুয়ো মানবাধিকার কমিশনের সচিব পরিচয় দিয়ে গ্রেপ্তার এক ব্যক্তি। ...বিশদ

09:24:07 AM

আর জি করের ডেপুটি সুপার অপসারিত
সরানো হল আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডেপুটি ...বিশদ

09:14:49 AM

প্রধানমন্ত্রীর ভাষণে শ্রোতা কই, কটাক্ষ চিদম্বরমের
কার্যত রাষ্ট্রসঙ্ঘের ফাঁকা মঞ্চে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর ...বিশদ

09:09:05 AM