Bartaman Patrika
অন্দরমহল
 

জমিয়ে জামাই আদর 

তাজ বেঙ্গল
এই হোটেলের সোনারগাঁও রেস্তরাঁয় জামাইষষ্ঠীর দিন রয়েছে আমিষ ও নিরামিষ থালি। আমিষ থালির মধ্যে আছে বেলের ঘোল, ঝুরি আলুভাজা, ভেটকি ফ্রাই, ট্যাংরা মাছের তেলঝাল, চিংড়ি মালাইকারি, ভেটকি মাছের পাতুরি, চিকেন ডাকবাংলো, কষা মাংস, কড়াইশুটি দিয়ে ডাল, ঘি ভাত, রাধাবল্লভী, কাঁচা আমের চাটনি। ডেজার্টের মধ্যে আছে মিষ্টি দই, কাঁচাগোল্লা, গোবিন্দভোগ চালের পায়েস। লাঞ্চ ও ডিনারে মিলবে। খরচ-৩২০০ টাকা ও কর (১ জন)। এছাড়া জামাই ভোজের নিরামিষ থালিতে আছে বেলের ঘোল, নারকেল পোস্তর বাটা, ঝুরি আলুভাজা, মোচার পাতুড়ি, এঁচড়ের কালিয়া, ছানার কালিয়া, পালংশাকের চচ্চড়ি, গোলবাড়ির কষা আলুর দম, কড়াইশুটি দিয়ে ডাল, ঘি ভাত, রাধাবল্লভী, কাঁচা আমের চাটনি, মিষ্টি দই, কাঁচাগোল্লা, গোবিন্দভোগ চালের পায়েস।
খরচ-২৫০০ টাকা ও কর (১ জন)।
৬ বালিগঞ্জ প্লেস
এঁদের বালিগঞ্জ প্লেস, সল্টলেক, রাজারহাট এই তিনটি শাখায় মহা সমারোহে জামাই আদরের ব্যবস্থা করা হয়েছে। মেনুতে আছে মোচার কচুরি, নবরত্ন ডাল, কুমড়ো ফুল ভাজা, স্টিমড রাইস, রাজনন্দিনী পোলাও, এঁচড়ের কালিয়া, ছানার মালাইকারি, মুর্শিদাবাদি মুরগি ফ্রাই/ ফুলকপির রোস্ট/ নারকেল সরষে চিংড়ি/চানার ঘণ্ট/ পোস্ত বাটা ইলিশ/ চিতল মাছের পেটি রোস্ট/ পুরভরা দই পটল/ সজনেখালি মাংস/ কাঁচকলার কোপতা, আমের মোরব্বা, সাবুর পাঁপড় ভাজা, আম দই, লিচুর পায়েস, বাটারস্কচ আইসক্রিম সন্দেশ, ফ্রেশকাট ফ্রুটস (আম কালোজাম, পাকা কাঠাল)।
খরচ ননভেজ থালি (ইলিশ) ১৫২৫ টাকা ও জিএসটি (১জন)। ননভেজ থালি (চিতল পেটি) ১৩২৫ টাকা ও জিএসটি (১ জন)। ভেজ থালি ১২২৫ টাকা ও জিএসটি (১ জন)।
এছাড়া এঁদের কসবা এবং সেক্টর ৫-এ যে থালি রেস্তরাঁ আছে সেখানের আজ খরচ ৫২৫ টাকা ও কর (ভেজ থালি ১ জন), ননভেজ থালি তিনরকম রকমের আছে— ৬৭৫ টাকা ও কর (১ জন), ৭৫০ টাকা ও কর (১ জন) এবং ৯৯৫ টাকা ও কর (১ জন)।
হোটেল হিন্দুস্থান ইন্টারন্যাশানাল
এই হোটেলের কালামা রেস্তরাঁয় আজ রয়েছে জামাইভোজের বিপুল আয়োজন। জামাইভোজ, জামাইষষ্ঠী, ভুরিভোজ, জামাইষষ্ঠী মহাভোজ শিরোনামে রয়েছে নন ভেজ থালি। এছাড়াও আছে ভেজ থালি।
জামাইভোজের ননভেজ থালিতে আছে আম পান্না, বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড় ভাজা, মাটন রোগানজোস, চিকেন কষা, চিংড়ি মাছের মালাইকারি, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, নারকেল দিয়ে ছোলার ডাল, ফুলকো লুচি, ঘি ভাত, আমসত্ত্ব খেজুরের চাটনি, মিষ্টি দই, ফুলকো লুচি, ঘি ভাত, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ করসমেত ১৮০০ টাকা (১ জন)। জামাইষষ্ঠী ভুরিভোজ ননভেজ থালিতে আছে আম পান্না, বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, লুচি, ঘি-ভাত, নারকেল দিয়ে ছোলার ডাল, চিংড়ি মাছের মালাইকারি, পাবদা মাছের ঝাল, চিকেন কষা, মটন রোগানজোস, গ্রিন সালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড় ভাজা, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, গিউ মাড পাই উইথ ভ্যানিলা আইসক্রিম, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ করসমেত ২০০০ টাকা (১ জন)।
জামাইষষ্ঠী মহাভোজ ননভেজ থালিতে আছে আমপান্না বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, লুচি, ঘি-ভাত, নারকেল দিয়ে ছোলার ডাল, বেঙ্গলি দম আলু, ধোকার ডালনা, ভাপা ইলিশ, চিংড়ি মাছের মালাইকারি, পাবদা মাছের ঝাল, মটন রোগানজোস, চিকেন কষা, পাঁপড়, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গুইমাড পাই ইউথ ভ্যানিলা আইসক্রিম, গন্ধী পান, চকোলেট পান। খরচ করসমেত ২২০০ টাকা (১ জন)।
নিরামিষাশী জামাইদের জন্য রয়েছে ভেজ থালি। এতে পাবেন আমপান্না, বেগুনি, পোস্তর বড়া, শুক্তো, ছানার মহিমা, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, কড়াইশুঁটি দিয়ে মুগডাল, লুচি, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড়ভাজা, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ ১৪০০ টাকা করসমেত (১ জন)। আমিষ ও নিরামিষ থালির সঙ্গে ফ্রুট প্ল্যাটার রয়েছে। এছাড়াও উল্লিখিত সুস্বাদু এই খাবারকে তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্য থাকবে লাইভ বাংলা গানের আসর।
দ্য পার্ক
এই হোটেলের স্যাফরন রেস্তরাঁয় আজকের জন্য বিশেষ মেনু হল, স্মোকড বাগদা চিংড়ি, গন্ধরাজ পেস্তা ভেটকি, টিফিন বক্স ইলিশ, পুরভরা ভেটকি, দেশি মুরগির কষা, পরোটা, পোলাও, জলভরা সন্দেশ, ফলের থালি।
খরচ ২৫০০ টাকা (২ জন), অ্যালকোহল ছাড়া। এঁদের দ্য ব্রিজ রেস্তরাঁয় রয়েছে ভেজ ও ননভেজ মেনু। যেমন, স্টিমি স্যুপ, সসি স্যালাড, লাইভ কাউন্টার। এছাড়াও আছে মটন রেজালা, ফিশকারি, মটর পনির, ভেজ পোলাও লাচ্ছা পরোটা। ডেজার্ট কাউন্টারে থাকবে কেশরি কুলফি, বেকড পিনাট, ক্যারামেল চিজ কেক, চকোলেট অ্যান্ড চেরি ক্রেইপ গেটঅক্স। বুফেতে এখানের খরচ পড়বে ১৪৯৫ টাকা কর সমেত (১ জন)।
আওয়াধ ১৫৯০
খাঁটি আওয়াদি ক্যুইজিনের ভক্ত জামাইকে এখানে লাঞ্চ বা ডিনারে নিয়ে আসতেই পারেন। আজ ও কাল এখানে রয়েছে জামাই ভোজের বিশেষ আওয়াধী ক্যুইজিনের ব্যবস্থা। উল্লেখযোগ্য পদ কিমা বিরিয়ানি, আওয়াধী নার্গিসি বিরিয়ানি, মাহি কোফতা বিরিয়ানি, শিকারি ব্যাটার পর্দা বিরিয়ানি, গোমতি মাহি সুগন্ধী বিরিয়ানি, ইয়াকনি ঝিনগা পোলাও, মুলতানি কান্থল বিরিয়ানি, শাহি সবজ কোফতা বিরিয়ানি। এঁদের দেশপ্রিয় পার্ক, সাদার্ন অ্যাভিনিউ, সল্টলেক এই তিনটি শাখায় এই খাবার মিলবে।
খরচ ১২০০ টাকা ও কর (২ জন)।
মছলিবাবা
স্বাস্থ্য সচেতন কিংবা বিলেত ফেরত জামাইদের জন্য কন্টিনেন্টাল আইটেম কম্বো প্যাক হিসেবে আজ এই রেস্তরাঁয় মিলবে। গরমে ঘরে বসেই এই খাবার তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্য জোমাটো, সুইগি, উবের ইটের মাধ্যমে অর্ডার দিতে হবে। খরচও সাধ্যের মধ্যে। এই কম্বোপ্যাকে আছে চিকেন আলাকিভ উইথ বয়েলড ভেজিটেবল সঁতে ইন বাটার, চিকেন রোস্ট, ক্যারামেল কাস্টার্ড। খরচ ৩০০ টাকা করসমেত। যোগাযোগ ৯৮৩০০৬৮৩৮১।
দ্য ললিত গ্রেট ইস্টার্ন কলকাতা
হোটেলের অ্যালফ্রেসকো রেস্তরাঁতে জামাইষষ্ঠীর বিশেষ মেনু আজ ও কাল লাঞ্চ ও ডিনারে মিলবে। উল্লেখযোগ্য পদ বাসন্তি মোরগ পোলাও, গাট কচুর বিরিয়ানি, মাছের আম কাসুন্দি, কোফতা আর মাংসের কারি, এঁচড় আর সয়াবিনের ভুনা, ডাল-বড়ার টক। এছাড়াও থাকবে স্যালাড কাউন্টার, লাইভ কাউন্টার, স্ট্রিট ফুড কাউন্টার, আইসক্রিম কাউন্টার ছাড়াও থাকবে চাইনিজ ও মোগলাই আইটেম। যা বুফেতে পাওয়া যাবে।
খরচ ১৫৫০ টাকা করসমেত (১ জন, লাঞ্চ)
১৭৫০ টাকা করসমেত (১ জন, ডিনার)
চ্যাপ্টার-২
যে জামাই কন্টিনেন্টাল ডিশের স্বাদ রেস্তরাঁয় বসেই পেতে চান তাদের মানিস্কোয়ার মলের চ্যাপ্টার ২ রেস্তরাঁয় আসতেই হবে। আজ ও কাল এই দু’দিন জামাইদের জন্য লাঞ্চে রয়েছে বিশেষ মেনু। ক্রিম অব চিকেন স্যুপ, প্রন অন টোস্ট ইংলিশ ফিশ ফিংগারস, প্রন নিউবার্গ, চিকেন পাপরিকা, ভেটকি ফ্লরেনটাইন, লাম্ব চপস, মিট লাসাংনে, লাম্ব গৌলাশ, বেকড আলাসকা, চিজ কেক, ক্যারামেল কাস্টার্ড।
খরচ স১২০০ টাকা ও কর (২ জন)।
চিলেকোঠা
বালিগঞ্জ ডোভার লেনে চিলেকোঠা রেস্তরাঁয় ৭-৯ জুন পর্যন্ত মিলবে জামাইষষ্ঠী স্পেশ্যাল থালি। থালিতে থাকবে ওয়েলকাম ড্রিংক, পাঁচরকমের ভাজা, তর্কায়ালি ডাল, পোলাও, সবজি, ভেটকি পাতুরি, ইলিশ আমতেল, কষা মাটন, আম আঙুরের চাটনি, আমক্ষীর মিষ্টি।
খরচ ১১৫০ টাকা ও কর (১ জন)। এছাড়াও এঁদের মাছ ম্যাঙ্গো মোর-এ রয়েছে স্পেশ্যাল মেনু যা আ-লা-কা-ট-এ মিলবে। উল্লেখযোগ্য মেনু আম চিতল পাবদা টক ঝাল, ইলিশ আমতেল, রসকলি, মুর্গি, আম কাসুন্দি মটন, ভেজ পকোড়া, আমসত্ত্ব পনির, আম আঙুর চাটনি, আম কালাকান্দ, আমক্ষীর ইত্যাদি। খরচ ১২০০ টাকা ও কর (২ জন) উল্লিখিত এই মেনু এখন জামাইষষ্ঠী উপলক্ষে বেশ কয়েকদিন পাওয়া যাবে।
ছবি: হোটেল ও রেস্তরঁার সৌজন্যে 
08th  June, 2019
পালং শাকের হরেক রকম

পালং শাক কুচি ২কাপ, ময়দা ৪ টেবিল চামচ, ডিম ২টো, আদা-রসুন পেস্ট  চা চামচ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, কাঁচালঙ্কা কুচি ৩টে, বেকিং পাউডার  চা চামচ, স্বাদ মতো নুন, মাখন ২ টেবিল চামচ ।  বিশদ

28th  November, 2020
লর্ডস অ্যান্ড ব্যারনস রেস্তরাঁয়
ব্রেকফাস্ট মেনু

শীতের হাওয়া গায়ে লাগিয়ে একটু ভিন্ন ধাঁচের ব্রেকফাস্টের স্বাদ নেবেন চলুন। লর্ডস অ্যান্ড ব্যারনস রেস্তরাঁ থেকে তিন ধরনের  কন্টিনেন্টাল ব্রেকফাস্ট মেনুর রেসিপি দিলেন এগজিকিউটিভ শেফ। বিশদ

28th  November, 2020
আ-হা-রে বাহারে নিরামিষ

উপকরণ: পেঁয়াজকলি ২০০ গ্রাম, নুন স্বাদ মতো, হলুদ গুঁড়ো  চা চামচ, কাঁচালঙ্কা চেরা ২ টো, রসুন কুচি ৩ চা চামচ, আদা কুচি  চা চামচ, শুকনো লঙ্কার গুঁড়ো  চা চামচ, ধনে গুঁড়ো  চা চামচ, টম্যাটো কুচি বড় ১ টা, সাদা তেল ৪-৫ চা চামচ, সাদা জিরে  চা চামচ, আলু লম্বা সরু করে কাটা ২টো, ধনেপাতা কুচি ২ চা চামচ।
বিশদ

21st  November, 2020
শেষ পাতে চাটনি

উপকরণ: জলপাই ৩০০ গ্ৰাম, চিনি ১৫০ গ্ৰাম, নারকেল কোরা ২ চা চামচ, পাঁচফোড়ন  চা চামচ, নুন স্বাদ মতো, হলুদ গুঁড়ো  চা চামচ, শুকনো লঙ্কা ২টো প্রণালী: জলপাই সেদ্ধ করে বীজ ফেলে দিন। কড়াইয়ে তেল দিয়ে পাঁচফোড়ন ও শুকনো লঙ্কা ফোড়ন দিয়ে জলপাই দিন। নুন, হলুদ গুঁড়ো দিয়ে নাড়াচাড়া করে পরিমাণ মতো জল দিন।
বিশদ

21st  November, 2020
পার্ক হোটেল থেকে
সুস্বাদু ও স্বাস্থ্যকর রান্না

স্বাস্থ্যকর খাবার নাকি সুস্বাদু হয় না। এমন ধারণা অনেকের। কিন্তু এই ধারণাকে সম্পূর্ণ ভ্রান্ত বলে মনে করেন পার্ক হোটেলের শেফ অবস্তি। তাঁর রান্নার ঝুলি থেকে উপহার দিলেন দু’টি সুস্বাদু ও স্বাস্থ্যকর পদের রেসিপি। বিশদ

21st  November, 2020
রেস্তরাঁর খবর

এক ক্লিকেই  মিলবে হায়দরাবাদি বিরিয়ানি,  লখনউয়ের  কাবাব বিশদ

21st  November, 2020
ভাইফোঁটায় মহাভোজ

ভাইফোঁটা মানেই খাওয়াদাওয়ার বিপুল আয়োজন। বাড়িতে কেমন মেনু দিয়ে সাজাবেন ভাইয়ের পাত? রেসিপি দিলেন মনীষা দত্ত বিশদ

14th  November, 2020
কালীপুজোর
ভোগের মেনু

আজ কালীপুজো। বাড়িেতই বানিয়ে ফেলুন পুজোর ভোজ। রেসিপি দিলেন দেবারতি রায়। গোবিন্দ ভোগ চাল ও মুগ ডাল জলে ভিজিয়ে জল ঝরিয়ে রাখুন। কড়াইয়ে তেল ও ঘি গরম করে নারকেল কুচি, বাদাম, কিসমিস সব ভেজে নিন। এবার গোটা জিরে, গরমমশলা, তেজপাতা দিয়ে জল ঝরানো চাল ও ডাল  ভেজে নিন। তাতে আদা বাটা, জিরে গুঁড়ো, হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো দিয়ে নাড়াচাড়া করুন প্রথমে। বিশদ

14th  November, 2020
উৎসবে মন মাতানো মিষ্টি

মাখন গলিয়ে নিন। ময়দার সঙ্গে বেকিং পাউডার মিশিয়ে নিন। তারপর গলানো মাখনের সঙ্গে চিনি ফেটিয়ে নিয়ে তাতে ডিম ও ময়দা মেশান। সব একসঙ্গে ফেটিয়ে একটা মিশ্রণ বানান। বিশদ

14th  November, 2020
রে  স্ত  রাঁ  র খ  ব  র

কালীপুজো উপলক্ষে পার্ক স্ট্রিটের বার্মা বার্মা রেস্তরাঁয় পাবেন নতুনত্বে ভরা মেনু। থাকছে ওহ্‌ নো খাউসে, ক্রাঞ্চি টফু বান, টি লিফ স্যালাড, তারো মরিঙ্গা স্যুপ, ওয়া পোতাতো, মালার হট নুডল বোল, হট মালিঙ্গা রাইস ইত্যাদি। বিশদ

13th  November, 2020
হোটেল এবং রেস্তরাঁয়
কালীপুজো ও ভাইফোঁটার মেনু 

স্বাস্থ্যবিধি মেনে দীপাবলি ও  ভাইফোঁটায় বিভিন্ন রেস্তরাঁ স্পেশাল মেনু নিয়ে হাজির। কোথায় কেমন রান্না দিয়ে সাজানো হয়েছে উৎসবের পাত? কোন রেস্তরাঁয় কেমন খাবার হিট? খবর নিলেন চৈতালি দত্ত।  বিশদ

07th  November, 2020
জমকালো বাঙালি রান্না 

বৈদিক ভিলেজের রেস্তরাঁ ভূমি থেকে দু’টি জমকালো রান্নার রেসিপি দিলেন এগজিকিউটিভ শেফ।  বিশদ

07th  November, 2020
লক্ষ্মীপুজোয় কিছু মিষ্টি কিছু নোনতা 

কাল থেকে শুরু হলেও আজ পর্যন্ত চলছে কোজাগরী পূর্ণিমা। তাই লক্ষ্মীপুজোয় এবার দু’টি দিন। এই সময় বাড়িতেই বানিয়ে ফেলুন মুখরোচক মিষ্টি ও নোনতা খাবার। রেসিপি দিলেন মনীষা দত্ত। 
বিশদ

31st  October, 2020
চটপট সুস্বাদু রান্না 

জেট যুগে হাতে সময় বড় কম। তাই বলে খাওয়াদাওয়ায় কমতি চলবে নাকি! তাই চটপট রান্না করা যায় এমনই কিছু সুস্বাদু পদের রেসিপি নিয়ে হাজির মণিকাঞ্চন দে। 
বিশদ

31st  October, 2020
একনজরে
ওয়ান্ডা মেট্রোপলিটানোয় খেলা হলেও বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে আতলেতিকো মাদ্রিদকে এগিয়ে রাখা সম্ভব হচ্ছে না। কারণ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের চলতি মরশুমে জার্মান ক্লাবটি অনবদ্য ছন্দে রয়েছে। ...

পোষ্য মেজরের সঙ্গে খেলতে গিয়ে পড়ে গিয়ে পায়ের হাড়ে চিড় ধরল জো বাইডেনের। চিকিৎসকরা জানিয়েছেন, ক্ষত সারাতে বেশ কয়েক সপ্তাহ বিশেষ জুতো পরতে হবে মার্কিন প্রেসিডেন্ট ইলেক্ট বাইডনেকে। ...

নবম শিখ গুরু তেগবাহাদুরের ৪০০তম জন্মবার্ষিকী ধুমধাম সহকারে পালনের সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। বিভিন্ন কর্মসূচি শুরু হবে ৩১ জানুয়ারি। এগুলির সফল রূপায়ণের জন্য জাতীয় স্তরে ...

রবিবার রাতে গাজোলে এক পথ দুর্ঘটনায় মৃত্যু হল তিন বন্ধুর। পুজোর ভোগ খেয়ে বাড়ি ফিরছিলেন তাঁরা।  শাহাজাদপুর গ্রাম পঞ্চায়েতের  জামতলা রাইস মিলের কাছে  ৫১২ নম্বর জাতীয় সড়কে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব সমাগমে আনন্দ বৃদ্ধি। চারুকলা শিল্পে উপার্জনের শুভ সূচনা। উচ্চশিক্ষায় সুযোগ। কর্মক্ষেত্রে অযথা হয়রানি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৭৬১: মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর জন্ম
১৯৩২:  ঔপন্যাসিক, কল্পবিজ্ঞান লেখক ও সম্পাদক অদ্রীশ বর্ধনের জন্ম
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র আক্রমণে চূড়ান্ত অনুমোদন দিলেন জাপানের সম্রাট হিরোহিতো
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০০ টাকা ৭৪.৭১ টাকা
পাউন্ড ৯৭.০৯ টাকা ১০০.৪৮ টাকা
ইউরো ৮৬.৫১ টাকা ৮৯.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  November, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮,৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬,৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৫ অগ্রহায়ণ, ১৪২৭, মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০, প্রতিপদ ২৭/১ অপঃ ৪/৫২। রোহিণী নক্ষত্র ৬/৩১ দিবা ৮/৩১। সূর্যোদয় ৬/৪/২, সূর্যাস্ত ৪/৪৭/২০। অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৭/২৮ গতে ১১/৩ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১২ গতে ১১/৫১ মধ্যে পুনঃ ১/৩৭ গতে ৩/২৪ মধ্যে পুনঃ ৫/৯ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ রাত্রি ৭/২৬ মধ্যে। বারবেলা ৭/২৪ গতে ৮/৪৪ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৬ মধ্যে। কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৫ অগ্রহায়ণ, ১৪২৭, মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০, প্রতিপদ দিবা ৩/৫৭। রোহিণী নক্ষত্র দিবা ৮/৩৯। সূর্যোদয় ৬/৫, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৭/৩২ মধ্যে। বারবেলা ৭/২৬ গতে ৮/৪৬ মধ্যে ও ১২/৪৭ গতে ২/৭ মধ্যে। কালরাত্রি ৬/২৭ গতে ৮/৭ মধ্যে। 
১৫ রবিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
৬৭ বছরের নীচে প্লাজমা প্রয়োগে ইতিবাচক ফল
রাজ্য স্বাস্থ্য দপ্তরের প্লাজমা থেরাপিতে যথেষ্ট ইতিবাচক ফল মিলেছে। সদ্য ...বিশদ

30-11-2020 - 09:58:34 PM

ডেঙ্গু রোধে নিকাশি নালাগুলি সংস্কারের নির্দেশ মুখ্যসচিবের
ডেঙ্গু ও ম্যালেরিয়া রোধে আজ সোমবার নবান্নে সেচ, পুর নগরোন্নয়ন ...বিশদ

30-11-2020 - 09:57:00 PM

রাজ্যে করোনা জয়ীর সংখ্যা ৪.৫০ লক্ষ ছাড়াল
বাংলায় দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমূখী।  গত ২৪ ঘণ্টায় রাজ্যে ...বিশদ

30-11-2020 - 09:21:04 PM

 কাশি বিশ্বনাথ মন্দিরে পুজো দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

30-11-2020 - 05:29:50 PM

সুতাহাটায় শিক্ষিকার গলা কাটা দেহ উদ্ধার 
সোমবার বিকেলে সুতাহাটার চৈতন্যপুরে এক অবসরপ্রাপ্ত শিক্ষিকার গলা কাটা দেহ ...বিশদ

30-11-2020 - 05:26:01 PM

জো বাইডেন সরকারে আরও এক ভারতীয় বংশোদ্ভূত 
আমেরিকার জো বাইডেন সরকারে অংশ নিতে চলেছেন আরও এক ভারতীয় ...বিশদ

30-11-2020 - 05:20:24 PM