Bartaman Patrika
অন্দরমহল
 

 বাঙালি জলখাবার

চিঁড়ের পোলাও
উপকরণ: চিঁড়ে ১ কাপ, আলু খুব ছোট ছোট ডুমো করে কাটা ১টা, পেঁয়াজ খুব ছোট ডুমো করে কাটা ১টা, কাঁচালঙ্কা কুচনো ২টো, হলুদ গুঁড়ো সামান্য, নুন স্বাদমতো, সাদা জিরে ফোড়নের জন্য, সেদ্ধ মটরশুঁটি  কাপ, চীনেবাদাম  কাপ, চিনি ১ চা চামচ, কাজুবাদাম  কাপ, কিসমিস  কাপ, সাদা তেল ২ চা চামচ, গাওয়া ঘি ১ চা চামচ।
প্রণালী: চিঁড়ে একবার ধুয়ে জল ঝরিয়ে ঝরঝরে করে রাখুন। কড়ায় তেল গরম করে আলু ও চীনেবাদাম ভালো করে ভেজে তুলে রাখুন। এবার বাকি তেলে গাওয়া ঘি’টা দিয়ে দিন ও জিরে ফোড়ন দিন কাজু ও কিসমিস দিয়ে নাড়তে থাকুন। এবার পেঁয়াজকুচি ও লঙ্কাকুচি দিয়ে ভাজুন। নুন ও হলুদ দিয়ে দিন। আবারও একটু নাড়াচাড়া করে চিনি, মটরশুঁটি ও আলু দিয়ে দিন। এবার চিঁড়ে দিয়ে ভালো করে মেশান। যাতে চিঁড়ে দলা পাকিয়ে না যায়। চিঁড়েটা সব সব্জির সঙ্গে মিশে ঝরঝরে থাকবে। নাড়িয়ে গরম গরম পরিবেশন করুন।
গোলা রুটি
উপকরণ: ময়দা ১ কাপ, ডিম ২টা, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, পেঁয়াজ খুব ছোট করে কাটা ৩ চা চামচ, ক্যাপসিকাম খুব ছোট করে কাটা ৩ চা চামচ, লঙ্কা কুচনো ২টো, নুন স্বাদমতো, চিনি ১ চা চামচ, ধনেপাতা কুচনো ১ চা চামচ, টম্যাটো খুব ছোট করে কাটা ১টা, (টম্যাটো ও ধনেপাতা চাইলে নাও দিতে পারেন) সাদা তেল প্রয়োজনমতো।
প্রণালী: একটা পাত্রে ময়দা, নুন ও চিনি একসঙ্গে মিশিয়ে নিন। এবার ডিম ফেটিয়ে নিন। ডিমের গোলায় একে একে পেঁয়াজ, লঙ্কা, টম্যাটো, ক্যাপসিকাম, ধনেপাতা, গোলমরিচের গুঁড়ো সব মিশিয়ে নিন। সামান্য জল দিন ও ময়দাটা অল্প অল্প করে মেশাতে থাকুন যাতে কোনও দলা না পাকিয়ে যায়। খুব মোটা হবে না ব্যাটারটা মাঝারি হবে। একটা প্যানে সামান্য তেল ব্রাশ করে এক হাতা ময়দার ব্যাটারটা দিয়ে গোল করে ঘুরিয়ে দিন ৫-৭ মিনিট ঢিমে আঁচে রেখে দিন আরও দু-এক ফোঁটা তেল গোলার ওপর দিয়ে উল্টে দিন ও ৫-৭ মিনিট ওই একই আঁচে রেখে দিন। এইভাবে একটা একটা করে ভেজে তুলুন। গরম গরম পরিবেশন করুন।
নোনতা সুজি
উপকরণ: সুজি ১ কাপ, আলু খুব ছোট ডুমো করে কাটা ১টা, পেঁয়াজ কুচনো ১টা, গাজর খুব ছোট ডুমো করে কাটা  কাপ, বিনস্‌ খুব ছোট করে কাটা  কাপ, কাঁচা লঙ্কা কুচনো ২টো, চীনেবাদাম  কাপ, নুন স্বাদমতো, চিনি ১ চা চামচ, সেদ্ধ কড়াইশুঁটি  কাপ, কারিপাতা ১০-১২টা, সাদা তেল ৩ চা চামচ, সর্ষে  চা চামচ, কিসমিস ৩ চা চামচ, টম্যাটো কুচি ১টা।
প্রণালী: সুজি শুকনো খোলায় ভেজে নিন। এবার কড়ায় তেল গরম করে চীনেবাদাম ভেজে তুলুন। সর্ষে ও কারিপাতা ফোড়ন দিয়ে আলু ভেজে নিন। আলু অর্ধেক ভাজা ভাজা হলে গাজর ও বিনস ঩দিয়ে দিন। নুন দিয়ে নাড়তে থাকুন। এরপর কাঁচা লঙ্কা, কড়াইশুঁটি, বাদাম, কিসমিস ও টম্যাটো কুচি দিয়ে ভালোভাবে ভাজতে থাকুন। আলু, গাজর ও বিনস ঩ সেদ্ধ হয়ে গেলে ভাজা সুজি দিয়ে নাড়তে থাকুন। চিনি দিয়ে দিন ও অল্প অল্প জল মেশাতে থাকুন যাতে দলা না পাকিয়ে যায় ঝুরঝুরে থাকে। আবার একটু জল দিয়ে চাপা দিয়ে রান্না করুন। ঝরঝরে হয়ে গেলে নামিয়ে গরম গরম সার্ভ করুন।
পাঁউরুটির পোলাও
উপকরণ: ব্রেড ৬ পিস, সাদা তেল ২ চা চামচ, নুন স্বাদমতো, চিনি  চা চামচ, কারিপাতা ৮-১০টা, পেঁয়াজ কুচি ১ কাপ, জিরে  চা চামচ, সর্ষে  চা চামচ, আদা কুচি  চা চামচ, টম্যাটো কুচি ১ কাপ, কাঁচা লঙ্কা কুচি ৪টে, বিউলির ডাল ভেজানো ১ চা চামচ, হলুদগুঁড়ো  চা চামচ, কাজুবাদাম ২ চা চামচ, লেবুর রস ১ চা চামচ।
প্রণালী: ব্রেড সাইডগুলো বাদ দিয়ে  ইঞ্চি কিউব করে কেটে নিন। সাইজগুলোও ছোট ছোট করে কেটে নিন। এবার প্যানে তেল গরম করে জিরে, সর্ষে, বিউলির ডাল ও কারিপাতা ফোড়ন দিন। কাঁচা লঙ্কা ও কাজুবাদাম দিয়ে পেঁয়াজ দিয়ে দিন। পেঁয়াজ সামান্য লাল হলে টম্যাটো, নুন ও চিনি দিয়ে নাড়তে থাকুন। লেবুর রস দিয়ে দিন। এবার ব্রেডের টুকরোগুলো দিয়ে দিন ও হালকা হাতে নাড়তে থাকুন। মাঝে মাঝে ঝাঁকিয়ে ঝাঁকিয়ে রান্না করতে পারেন ঢিমে আঁচে। সমস্তটা ভালোভাবে মিশে গেলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন।
মণিকাঞ্চন দে
11th  May, 2019
 ফলের স্যালাড

দহি মিক্সড ফ্রুট স্যালাড: উপকরণ: পাকা আম চৌকো করে কেটে নিতে হবে, তরমুজ, ফুটি, বেদানা, আঙুর সব ধুয়ে কেটে নিতে হবে, সাজানোর জন্য চেরিফল, টকদই ১ কাপ, মধু ২ চামচ, জিরেভাজা গুঁড়ো সামান্য, চাটমশলা সামান্য, নুন ও চিনি আন্দাজমতো।
বিশদ

11th  May, 2019
মিক্স কিচেন থেকে আই পি এল মেনু

 আই পি এল -এ পাঞ্জাবের কপাল মন্দ হলেও গেইলের খেলা বা তাঁর স্টাইলে মজেনি এমন দর্শক পাওয়া ভার। গোটা আই পি এল সিজন জুড়ে মিক্স কিচেন রেস্তরাঁয় চলেছে বিশেষ মেনু। তার মধ্যে ছিল করব লড়ব জিতব রে, সানরাইজ কা হ্যাট্রিক, চাওলা কা গুগলি, দিল্লি ক্যাপিটালস চিকেন, ধোনি ও কোহলি শুটারস, কোহলি কা কভার ড্রাইভ ইত্যাদি। মেনুর দাম মোটামুটি ২৯৯ টাকা থেকে ৪৪৯ টাকা। সেই বিশেষ মেনু থেকে দুটি পদের রেসিপি জানালেন রেস্তারঁার এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

11th  May, 2019
হোটেলে রেস্তরাঁয় মাদার্স ডে ও অন্যান্য মেনু

ওয়েস্ট ইনে মাদার্স ডে মেনু: রাজারহাটের হোটেল ওয়েস্ট ইন-এ মাদার্স ডে উপলক্ষে ১০ থেকে ১২ মে পাবেন বিশেষ মেনু। মেনুতে রয়েছে কষা মাংস, সর্ষে পাবদা, পেঁয়াজ দিয়ে মসুর ডাল, লিট্টি চোখা, পর্দা মুর্গ বিরিয়ানি, গোস্ত কা সালান, পাপড় কি চুরি, মুড়ি ঘণ্ট, ছানার কোপ্তা কালিয়া ইত্যাদি।
বিশদ

11th  May, 2019
ভোগের রান্না

সামনেই অক্ষয় তৃতীয়া আর তারপরেই বৈশাখী পূর্ণিমা। এই সময় অনেক বাড়িতেই একটা পুজো পুজো ভাব লেগেই থাকে। লক্ষ্মী-গণেশ থেকে সত্যনারায়ণ পুজোয় ভোগের কয়েকরকম রেসিপি জানাচ্ছেন এণাক্ষী বসু। বিশদ

04th  May, 2019
হায়াত রিজেন্সি থেকে
ইতালিয়ান রেসিপি

 হায়াত রিজেন্সি কলকাতার ইতালিয়ান রেস্তরাঁ লা কুচিনায় নানা স্বাদের ইতালিয়ান খানা পাবেন। আমিষ ও নিরামিষ দু’ধরনের পদই পাবেন এখানে। রেস্তরাঁর এগিজিকিউটিভ শেফ একপদ আমিষ ও এক পদ নিরামিষ রান্নার রেসিপি জানালেন অন্দরমহলের পাঠকদের। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। বিশদ

04th  May, 2019
 বাঙালি শরবত

 শরবত মানেই কুলার বা স্মুদি নয়। একেবারে ঘরোয়া বাঙালি শরবতেও গরমে অারাম মেলে। বাঙালি ফল দিয়ে তৈরি তেমনই কিছু শরবতের রেসিপি আজকের অন্দরমহল পাতায়।
বিশদ

04th  May, 2019
অজানা চায়ের সন্ধানে

 কই গো, এক কাপ চা হবে নাকি! ঘরে থাকলেই স্বামীদের এহেন নাছোড়বান্দা আবেদনে নাজেহাল বাঙালি ঘরের গৃহবধূরা। প্রথমে শুধু দুধ-চায়েই মজেছিল মন। সময় যতই এগিয়েছে ততই চা পানের স্টাইলে রদবদল ঘটিয়েছে বাঙালি। লাল চা, লেবু চা, আদা চা-এর পর এখন আবার গ্রীন টি তে মজেছে বাঙালির মন।
বিশদ

02nd  May, 2019
গ্রেস রেস্তরাঁয়
ভিন্ন রকম রান্না 

মুকুন্দপুরে ইমামি সেন্টার ফর ক্রিয়েটিভিটির বাড়িতেই গ্রেস রেস্তরাঁ। বেশ পরিচ্ছন্ন পরিবেশ। হাল ফ্যাশনের বসার ব্যবস্থা। অনেকটা ক্লাবের মতো অন্দরসজ্জা। রেস্তরাঁর এক কোণে রয়েছে কুকিং স্টেশন। সেখানে নিজেই রান্না করে নেওয়া যায়। মাইক্রোআভেন, গ্যাস বার্নার সব আছে। গ্রেসের মেনু অবশ্য সম্পূর্ণ নিরামিষ। কেন নিরামিষ প্রশ্ন করলে রেস্তরাঁর তরফে জানানো হয় আমাদের দেশ তথা রাজ্যের হরেক রকম শাকসব্জি ও ফল রান্নায় ব্যবহার করার জন্যই এখানে মেনু নিরামিষ রাখা হয়েছে। তাছাড়া নিরামিষ স্বাস্থ্যকরও বটে। গ্রেস রেস্তরাঁ থেকে দুটি রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

27th  April, 2019
পুরভরা পরোটা 

আলুর পরোটা
উপকরণ: আটা ৩ কাপ, ময়দা ১ কাপ, আলু ৪-৫টা, বড় সাইজের পেঁয়াজ ২টো ছোট ছোট করে কুচনো, ধনেপাতা  কাপ (কুচনো), কাঁচালঙ্কাকুচি ৪টে, লাললঙ্কার গুঁড়ো  চামচ, হলুদ  চামচ, আদা ও রসুনবাটা ১ চামচ, গরমমশলা  চামচ, চাটমশলা  চামচ, কসুরি মেথি  চামচ, তিল  চামচ, ঘি ২ চামচ, নুন, চিনি, লেবু নিজের স্বাদমতো, তেল ২ চামচ। 
বিশদ

27th  April, 2019
প্রতি পদে পোস্ত

পোস্ত পুডিং
উপকরণ: পোস্ত ২ টেবিল চামচ, ডিম ২টো, পেঁয়াজবাটা ১ টেবিল চামচ, রসুনবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কাবাটা স্বাদমতো, নুন, সর্ষের তেল ১ চামচ। 
বিশদ

27th  April, 2019
আহারে আইসক্রিম

চিকু আইসক্রিম: উপকরণ: ফ্রেশ ক্রিম ১ কাপ, গুঁড়ো চিনি  কাপ, মিল্ক পাউডার ১ কাপ, ঘন দুধ ১ কাপ, চিকু (সবেদা) পেস্ট ১ কাপ, টুকরো করা চিকু ১ কাপ। প্রণালী: একটা ব্লেন্ডারে চিনি, চিকু পেস্ট, মিল্ক পাউডার দুধ, ফ্রেশ ক্রিম সব একসঙ্গে ব্লেন্ড করুন ২ মিনিট। একটু অপেক্ষা করে আবার ব্লেন্ড করুন ৩ মিনিট।
বিশদ

20th  April, 2019
 নিরামিষে নানারকম

 আম কাসুন্দি পটল: উপকরণ: বড় সাইজের পটল ৮টা, ছোট সাইজের কাঁচা আম ১টা, সাদা সর্ষে ২ চামচ, পোস্ত ১ চামচ, চারমগজ ১ চামচ, কাঁচালঙ্কা সামান্য, হলুদ, সর্ষের তেল, নুন ও ধনেপাতা। প্রণালী: প্রথমে পটলের খোসা ছাড়িয়ে গোটা রাখতে হবে দু’দিক সামান্য চিরে দিতে হবে। বিশদ

20th  April, 2019
ফ্লুরিজে ইস্টার উইক

 কেক শপ ফ্লুরিজে চলছে ইস্টার ইউক। মেনুতে পাবেন নগাটিন এগ, লেমন ফন্ডু, চকোলেট ফিগারস, স্ট্রবেরি কোটেড চকোলেট ফন্ডু, ইস্টার ক্যারট কেক সহ আর নানারকম কেক পেস্ট্রি ও চকোলেট। এছাড়াও আছে সাজানো ইস্টার মেনু। তাতে পাবেন রোস্টেড চিকেন উইথ রোজমেরি, ল্যম্ব স্টেক, হ্যারিসা ম্যারিনেটেড গ্রিলড ভেটকি, গিরন স্পিনাচ রাইস, মাল্টিগ্রেন স্প্যাগেটি ইত্যাদি। সেই মেনু থেকে একটি বিশেষ পদের রেসিপি অন্দর মহলের পাকদের সঙ্গে শেয়ার করলেন শেফ বিকাশ কুমার। বিশদ

20th  April, 2019
লেভেল সেভেন লাউঞ্জে
চেনা পদের অচেনা রেসিপি

 আজকাল রেস্তরাঁর বদলে অনেকেই লাউঞ্জে খাওয়া দায়া করতে চান। এই লাউঞ্জ কাম কফি শপ কাম রেস্তরাঁর একটা অন্যরকম আবেদন আছে। খোলামেলা পরিবেশ, অনেকক্ষেত্রে আবার রুফটপেরও আয়োজন থাকে। সঙ্গে মিউজিক, ডান্স বার মিলিয়ে একটা অন্য ধরনের আবহাওয়া। তোপসিয়ার মোড়ে লেভেল সেভেন বার কাম লাউঞ্জেও পাবেন এমনই পরিবেশ। ছাদের ওপর নিচু সোফায় বসে আরাম করে কফির কাপে চুমুক দিতে চাইলে তাও যেমন সম্ভব তেমনই বন্ধুবান্ধব নিয়ে আড্ডার মেজাজে ইভিনিং মিল বা ডিনার সারাও সম্ভব। বসন্তের সান্ধ্য আড্ডার জন্য লেভেল সেভেন লাউঞ্জটি চমকপ্রদ। সেখান থেকেই রইল দুটি ভিন্ন স্বাদের রান্নার রেসিপি। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

20th  April, 2019
একনজরে
  বিএনএ, বর্ধমান: স্ট্রংরুম পরিদর্শনে গিয়ে লোকসভা কেন্দ্রের প্রার্থীদের এজেন্টরা তার ধারেকাছে ঘেঁষতে পারবেন না। প্রার্থীদের এজেন্টরা পরিচয়পত্র নিয়ে নিয়মিত স্ট্রংরুম ভিজিটে যান। কিন্তু, নির্বাচন কমিশনের নির্দেশ, প্রেমিসেস থেকে বেশকিছুটা দূরে একটি ক্যাম্প তৈরি করতে হবে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM