Bartaman Patrika
চারুপমা
 

ঘরে বসেই ঘর সাজান 

নিজের ঘর নিজেই সাজিয়ে তুলতে পারেন। কিন্তু কী ভাবে? এই বিষয়ে বিশিষ্ট ইন্টিরিয়র ডিজাইনার এবং শাহরুখ-পত্নী গৌরী খানের পরামর্শ শোনালেন কমলিনী চক্রবর্তী।
‘ঘরের আসবাবপত্র নাড়াচাড়া করতে করতে কবে যে ইন্টিরিয়র ডিজাইনার হয়ে উঠলাম, আমি নিজেই জানি না। তবে পুত্র, কন্যা আর স্বামীর প্রশংসা যে আমার সাহস বাড়িয়ে দিয়েছিল তাতে সন্দেহ নেই।’ কথাগুলো বললেন গৌরী খান। বলিউডের বাদশা শাহরুখ খানের সহধর্মিণী তো তিনি বটেই, পাশাপাশি প্রসিদ্ধ ইন্টিরিয়র ডিজাইনারও। তাই ঘর সাজানোর কথা যখন উঠলই, তখন তাঁর মতামতটা একটু শুনে নেওয়া দরকার।
একটা ছবি আঁকুন মনে মনে
এখন তো বাড়িতেই অনেকটা সময় কাটছে। তাই কেমন যেন একঘেয়ে হয়ে উঠছে চারপাশ। এবার বদল চাই। কিন্তু ইন্টিরিয়র ডিজাইনার ডেকে ঘরের ভোল বদল! সেটা এখন সম্ভব নয়। তবে হাত গুটিয়ে বসে না থেকে নিজের ঘর নিজেই সাজিয়ে ফেলতে পারেন। আর সেই রকম ঘর সাজাতে হলে প্রথমে একটা ছবি আঁকতে হবে মনে মনে। ভেবে নিন কেমন লুক দিতে চান ঘরে। অনেকে সাবেকি কায়দায় ঘর সাজাতে ভালবাসেন, অনেকে আবার ঘরে আধুনিক লুক পছন্দ করেন। গৌরী খানের মতে, সাবেকি আর আধুনিকতা মিশিয়েও ঘর সাজানো যায়। তিনি নিজেই নিজের বাসস্থান মন্নতে তেমন অন্দরসজ্জা বেছেছেন। সেখানে একটা তলায় ইংলিশ স্টাইল রেখেছেন, অন্য তলায় এথনিক ডিজাইন করেছেন। আর শাহরুখের অফিস ফ্লোরে দিয়েছেন থিম ডেকর। উডেন থিম ব্যবহার করেছেন সেখানে।
রঙের গুরুত্ব প্রচুর
বাড়ির সদর দরজার রং দিয়ে শুরু করুন রঙের খেলা। গৌরীর মতে, দরজাটা একটু উজ্জ্বল হলে ভালো লাগে। তাই হলুদ, কমলা বা লাল রং করতেও আপত্তি নেই। তবে বাড়ির দেওয়াল কিন্তু ম্যাট ফিনিশের হলেই ভালো। সাদা, ক্রিম, হালকা হলুদ, অফ হোয়াইট, বেজ এই সব রং ঘরের দেওয়ালের পক্ষে উপযুক্ত। এই মুহূর্তে হয়তো দেওয়ালের রং বদল সম্ভব নয়, কিন্তু আসবাব বা ঝোলানো আলোর রং তো নিজে হাতেই বদল করা যায়। ধরুন আপনার বসার ঘরের সেন্টার টেবিলে স্প্রে পেন্টিং করে নিলেন। খবরের কাগজ দিয়ে টেবিলের অংশ বিশেষ মুড়ে, শুধু যেটুকু রং হবে সেটুকু খোলা রাখুন। তারপর স্প্রে পেন্টিং করে কাগজ সরিয়ে দিন। দেখবেন একটা ডিজাইন তৈরি হয়েছে। আবার শুধু টেবলের পায়াগুলোতেও অন্য রং করতে পারেন। ঝুলন্ত আলোর গায়ে মনের মতো রং করুন। ঘরের চেহারাই বদলে যাবে।
বসার ঘরে নানা লুক
আপনার বসার ঘরে সোফা থাক বা ডিভান, তার কভার বদলে দিন। কাঁথা কাজ বা হ্যান্ড পেইন্ট করা কভার লাগাতে পারেন। বসার ঘরের একটা দেওয়ালে কারুকাজ করা পেতলের ফ্রেম লাগানো বড় আয়না লাগান আলোর মুখোমুখি। ঘরে যদি জানালা না থাকে, তাহলে একটা দেওয়াল জুড়ে আয়না থাকুক। একটু মাথা খাটিয়ে তৈরি করতে পারেন ঘরের সাজ। রাজস্থানি কাচ বসানো বা বাঁধনির ঘাগরা থাকলে দেওয়ালের মাপ অনুযায়ী তা কেটে সমানভাবে সেলাই করে নিন। তারপর সেটাই ওয়াল হ্যাঙ্গিং হিসেবে টাঙিয়ে দিন। ঘরের চেহারা বদলে যাবে। গালা বা পেতলের মিনে করা ঘর সাজানোর সরঞ্জাম সাজিয়ে দিন বসার ঘরের কোণার তাকে। ছোট বড় নানা মাপের কিছু কুশন বানিয়ে নিন। বসার জায়গায় সেগুলো সাজান এলোমেলো ভাবে। খুব উজ্জ্বল রঙের কুশন কভার বাছবেন। ঘর সুন্দর লাগবে। এই যে রাজস্থানি ওয়াল হ্যাঙ্গিয়ের সঙ্গে রঙিন কুশন, এটাই মিক্স অ্যান্ড ম্যাচ স্টাইল। সাবেকির সঙ্গে আধুনিকের মেলবন্ধন। বাজেট একটু বেশি থাকলে মোগল পেইন্টিং কিনে দেওয়ালে টাঙাতে পারেন।
শোওয়ার ঘরের সাজ
বেডরুম বা শোওয়ার ঘরের সাজে থাকবে ব্যক্তিগত চরিত্র— বললেন গৌরী খান। তাই এই ঘরের ডিজাইনের মধ্যে একটু পার্সোনাল টাচ রাখা যায়। যেমন আপনি যদি ভালো আঁকতে পারেন, তাহলে ঘরের একটা দেওয়াল জুড়ে নিজেই আঁকুন। রং তুলির টানে ওই দেওয়ালটা হয়ে উঠুক আপনার মনের ক্যানভাস। যদি আঁকতে না পারেন, তাহলে বরং মনের মতো কিছু ছবি লাগান একটা দেওয়াল জুড়ে। পারিবারিক ছবি। এমন ছবি যা আপনার একান্ত ব্যক্তিগত। আসবাবের ধরন নিয়ে একটু নাড়াচাড়া করুন। এই যেমন খাটটা নিয়ে আসুন ঘরের মাঝখানে। তার পাশে একটা সাইড টেবল রাখুন। উজ্জ্বল রঙের সাইড টেবল। তাতে নিজেদের একটা ছবি ফ্রেমে বাঁধিয়ে রাখতে পারেন। অথবা ছেলেমেয়ের কোনও হাতের কাজ দিয়েও সাজাতে পারেন। শোওয়ার ঘরের বড় জানালায় হালকা রঙের ভারী পর্দা লাগান। প্রয়োজনে তা খোলা রাখবেন, আবার দরকার হলে টেনে রাখবেন। জানালার তাকে একটা ইনডোর গাছ রাখুন। একটু সবুজ আর একটু রঙিন গাছ মন ভালো রাখবে। ড্রেসিং ইউনিটের জায়গা বদলান মাসে দু’বার। দেখবেন গোটা ঘরটাই নতুন লাগছে। শোওয়ার ঘর যদি বড় হয়, তাহলে সেখানে একটা বসার ব্যবস্থা রাখুন। উজ্জ্বল রঙের ভেলভেটে মোড়া লাভ সিট এই ঘরের জন্য উপযুক্ত।
স্টাডি কাম গেস্টরুম
বাড়িতে আলাদা পড়ার ঘর না থাকলে গেস্টরুমকেই এমন ভাবে সাজান যাতে তা পড়ার ঘর হিসেবেও ব্যবহার করা যায়। গৌরী খানের পরামর্শ অনুযায়ী গেস্টরুমে খুব কম আসবাব রাখা উচিত। একটা খাট, একটা ছোট দেওয়াল আলমারি আর একটা ড্রেসার। কিন্তু এই ঘরকে যদি স্টাডি হিসেবেও ব্যবহার করেন, তাহলে দুটো কাউচ আর একটা ছোট টেবল সহ বসার ব্যবস্থা রাখবেন।
এই ঘরের বেডকভারে আধুনিক প্রিন্ট থাকুক। দেওয়াল আলমারিতে কাচ ও কাঠের মিলমিশ। যে পাল্লা কাচের, তাতে বই রাখুন। বাকিটা জামাকাপড় রাখার জন্য ব্যবহার করুন। গেস্টরুমের খাটে বালিশের বদলে ছোট বড় কুশন বা থ্রো পিলো রাখুন। এই কুশনগুলোয় বেডকভারের সঙ্গে রং মিলিয়ে কভার লাগান। বেডকভারের প্রিন্টে যত রং আছে, তার সঙ্গে মিলিয়ে একেকটা কুশনে একেক রঙের কভার লাগাতে পারেন। গেস্ট রুমের জানালায় ব্লাইনডস লাগান। সাদা বা হালকা রঙের হলেই ভালো। আলো খেলবে।
আলোর দিকে খেয়াল রাখুন
ঘরে আলোর ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। বসার ঘরে আলো লাগান দু’রকম। একটা উজ্জ্বল আলো আর অন্যটা হলুদ বাল্ব। খুব প্রয়োজন না হলে উজ্জ্বল আলো জ্বালাবেন না। শোওয়ার ঘরে মোলায়েম হলুদ আলো রাখুন। সঙ্গে উজ্জ্বল বেড সাইড ল্যাম্প। গেস্টরুমের আলো উজ্জ্বল হলে ক্ষতি নেই। বিশেষত স্টাডি কাম গেস্টরুম হলে তো আলো উজ্জ্বল হওয়া জরুরি। সামান্য হাতের ছোঁয়ায় ঘরের ভোল পাল্টে দিতে পারেন আপনিই। ঘর সাজানোর সময় মনে রাখবেন, সেই সাজ যেন আপনার ব্যক্তিত্বকে ফুটিয়ে তোলে। তা যেন কখনওই আপনার ব্যক্তিত্বকে ছাপিয়ে না যায়।
ডিজাইনারের টিপস
 ঘরে জানালা না থাকলে দেওয়াল জোড়া আয়না চাই।  বড় জানালায় হালকা রঙের পর্দা দিন।  জানালার কাচ হবে স্বচ্ছ।  আসবাব বড় হলে ক্ষতি নেই, কিন্তু বেশি যেন না হয়।
 শোওয়ার ঘরের দেওয়ালে আন্তরিক রং করুন, যেমন ঘন গোলাপি, শান্ত নীল ইত্যাদি।  ঘর-লাগোয়া বারান্দা থাকলে দরজা হোক কাচে মোড়া।
 ছোট ঘরে কার্পেট পাতবেন না। 
04th  July, 2020
তুলতুলে ত্বকের যত্ন 

কীভাবে ছোট্ট সোনার কোমল ত্বকের যত্ন নেবেন জানাচ্ছেন অভিজ্ঞ বিউটিশিয়ান অঞ্জলি গঙ্গোপাধ্যায়। লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

লাল নীল সবুজের মেলা 

ওরা যেন একঝাঁক সতেজ বাতাস। ওদের পোশাকেও চাই ওদের মতোই উজ্জ্বলতার ছোঁয়া, যা দেখলে নিমেষে মন খারাপেরা উধাও। তবে শুধু রংচঙে নয়, কচিকাঁচাদের জামাকাপড়ের ফ্যাব্রিক, টেক্সচারও দেখে নিতে হবে। শিশুদের পোশাক নিয়ে রাতদিন ভাবেন এবং কাজ করেন, এমন কয়েকজনের সঙ্গে কথা বলে খুদেদের ফ্যাশন ট্রেন্ড জেনে নিলেন অন্বেষা দত্ত। 
বিশদ

বিবির নতুন পৃথিবী

বিবি রাসেল। বাংলাদেশের ফ্যাশন ডিজাইনার। খ্যাতি তাঁর জগৎজোড়া। এই প্রথম তিনি পা রাখছেন অনলাইন দুনিয়ায়। আনছেন নিউ নর্মাল পৃথিবীর জন্য নতুন সম্ভার। বাংলাদেশ থেকে হোয়াটসঅ্যাপ কলে সাক্ষাত্কার দিলেন সোমা লাহিড়ীকে। বিশদ

25th  July, 2020
 চুলে রং নিন

গায়ের রং অনুযায়ী একটু বদল আনুন চুলের রঙেও। তাই বলে বিদেশি কায়দায় চুল রং করবেন না যেন। কেমন হবে রঙের ধরন? পরামর্শ দিলেন হেয়ার এক্সপার্ট জাভেদ হাবিব। বিশদ

25th  July, 2020
ফ্যাশনে ফিরেছে কাফতান

এত দিন ঘরোয়া পরিধেয় হিসেবেই পরিচিতি ছিল কাফতানের। কালের নিয়মে বদলে গিয়েছে তার রূপ। বেড়েছে কদর। কাফতানের রকমফেরের খবর রইল আপনাদের জন্য। বিশদ

25th  July, 2020
নিজের যত্নে হাল্কা সাজ

মাস্ক আর স্যানিটাইজার মাখা জীবনে কি আর কোনও বৈচিত্র থাকবে না? এখন সাজগোজ করে মন ভালো রাখার কোনও উপায়ই কি তাহলে সুরক্ষিত নয়, জানালেন বিশেষজ্ঞরা। লিখেছেন অন্বেষা দত্ত।  বিশদ

18th  July, 2020
বর্ষার সাজগোজ 

শহরে বর্ষা মানেই কাদা প্যাচপ্যাচে রাস্তা আর আর্দ্র অাবহাওয়া। এমন দিনে নিজেকে কীভাবে সাজিয়ে তুলবেন? বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে তাঁদের মতামত জানালেন কমলিনী চক্রবর্তী। 
বিশদ

18th  July, 2020
ছিল শাড়ি হয়ে গেল গাউন 

সোশ্যাল মিডিয়া আমাদের বদলে দিয়েছে। এখন দামি পছন্দের শাড়িটিও বারবার পরতে মন চায় না। পোশাকটি পরে একবার ছবি পোস্ট মানেই সেটির কথা সবাই জেনে গেল। তাহলে জমে থাকা সেই শাড়ির গতি কী হবে? উপায় বাতলেছেন ডিজাইনার দেবযানী গঙ্গোপাধ্যায়। লিখেছেন সোমা লাহিড়ী।
বিশদ

18th  July, 2020
দোলাচলে পুজো ফ্যাশন

প্রতি বছর রথের সময় থেকেই পুজোর কাউন্টডাউন শুরু হয়ে যায় চারূপমায়। এ বছর পরিস্থিতি একেবারে আলাদা। এখনও পুরোপুরি প্রস্তুত নন ডিজাইনাররা। তবে কাজ শুরু করেছেন অনেকেই। পুজো ফ্যাশনের খোঁজে সোমা লাহিড়ী।
বিশদ

11th  July, 2020
বিক্রিতে টান,ছক ভাঙা
সাজে মন ডিজাইনারদের

 পোশাক-গয়না নকশার দুনিয়ায় এসেছে বদল। ডিজাইনার থেকে মডেল, কোভিড-সঙ্কট সকলকেই বাধ্য করেছে নতুন পন্থা খুঁজতে। সেইমতোই এগোচ্ছেন কয়েকজন নকশার কারবারি। তারই সুলুকসন্ধানে মনীষা মুখোপাধ্যায়।
বিশদ

11th  July, 2020
যত্নে রাখুন হাত পা

পরিষ্কার-পরিচ্ছন্নতা রক্ষার প্রতি এখন আমাদের সজাগ দৃষ্টি। হাত পা সারাক্ষণ সাবানে ধুয়ে তা স্যানিটাইজ করে রাখা খুবই গুরুত্বপূর্ণ। এই পরিস্থিতিতে হাত ও পায়ের যত্ন নিতে পেডিকিওর ও ম্যানিকিওর কতটা জরুরি? পরামর্শ দিলেন বিউটিশিয়ান শেহনাজ হুসেন।
বিশদ

11th  July, 2020
ছোট্ট ঘরে স্বপ্ন উড়ান 

চার দেওয়ালের মধ্যেই আপনার সোনামণির স্বপ্নপূরণের যাত্রা শুরু। তাই তার ঘরটি যেন পজিটিভ এনার্জিতে ভরপুর হয়। আপনার সন্তানের ঘরের সাজ কেমন হওয়া উচিত, পরামর্শে এক্সটিরিয়র ইন্টিরিয়র অ্যাকাডেমির ডিরেক্টর অপর্ণা রায়। লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

04th  July, 2020
বাড়ি হবে বাড়ির মতো 

পায়েল সরকার: লকডাউনে প্রত্যেকেই দেখছি কম বেশি ঘরের কাজ করছেন। ঘর বাড়ি সাজাচ্ছেন এবং সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন। ব্যস্ত জীবনে অনেক সময় আমরা নিজের মাথার ছাদের যত্ন নিতে ভুলে যাই।  বিশদ

04th  July, 2020
চুলে চাই  চেকনাই

একে তো ভ্যাপসা বর্ষা, তার ওপর লকডাউনে পার্লার যাওয়া হয়নি তিন মাস, সঙ্গে বাড়ির কাজের চাপ— তিনে মিলে চুলের দফারফা। কীভাবে যত্ন নিলে চুলের স্বাস্থ্য ফিরবে, জানাচ্ছেন মুম্বইয়ের পিডি হিন্দুজা হসপিটালের কনসালট্যান্ট, কায়া স্কিন ক্লিনিকের হেয়ার অ্যান্ড ওয়েলনেস এক্সপার্ট ডাঃ অপর্ণা সান্থানাম। কথা বলেছেন সোমা লাহিড়ী।
বিশদ

27th  June, 2020
একনজরে
সংবাদদাতা, ঘাটাল: ভাইয়ের গায়ে অ্যাসিড ছুঁড়ে মারার অভিযোগ উঠল দাদার বিরুদ্ধে। শুক্রবার ভোরে ঘাটাল থানার পান্না গ্রামে এই ঘটনা ঘটে। আক্রান্ত যুবকের নাম অনুপ পাল।   ...

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার বাগডোগরা থানার রানিডাঙা এসএসবি ক্যাম্পের মুখোমুখি একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টারে সিসি ক্যামেরা, এসির বৈদ্যুতিক কেবল ছেঁড়া এবং রিসিভ স্লিপ তছনছ অবস্থায় থাকায় লুটের আতঙ্ক ছড়ায়। যদিও পুলিসের দাবি, সেখানে লুটপাটের কোনও ঘটনা ঘটেনি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সংশোধনাগারগুলিতে যা জায়গা রয়েছে, তার তুলনায় বন্দির সংখ্যা ২৩ শতাংশ বেশি। দু’হাজারেরও বেশি বিচারাধীন বন্দিকে আগাম জামিন ও আসামিদের প্যারোলে ছাড়ার পরেও এই অবস্থা।   ...

নয়াদিল্লি: একটা সময় ছিল যখন ক্রিকেট দুনিয়া তারিয়ে উপভোগ করত বাইশগজে তাঁদের ব্যাট-বলের লড়াই। একদিকে ব্রেট লি। গতির আগুনে যিনি বিপক্ষের ব্যাটিংকে ছারখার করে দিতেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক-বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম-পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ।প্রতিকার: অন্ধ ব্যক্তিকে সাদা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি
১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ব্যক্তিত্ব দ্বারকানাথ ঠাকুরের মৃত্যু
১৯২০ – স্বাধীনতা সংগ্রামী বালগঙ্গাধর তিলকের মৃত্যু
১৯২০- অসহযোগ আন্দোলন শুরু করলেন মহাত্মা গান্ধী
১৯২৪ -ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ফ্রাঙ্ক ওরেলের জন্ম
১৯৩২- অভিনেত্রী মীনাকুমারীর জন্ম
১৯৫৬- ক্রিকেটার অরুণলালের জন্ম।
১৯৯৯- সাহিত্যিক নীরদ সি চৌধুরির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৬.৫৩ টাকা ৯৯.৯০ টাকা
ইউরো ৮৭.৪০ টাকা ৯০.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,৬৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,৬২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী ৪১/৪৮ রাত্রি ৯/৫৫। মূলানক্ষত্র ৪/২ দিবা ৬/৪৮। সূর্যোদয় ৫/১১/৪৮, সূর্যাস্ত ৬/১৩/৫৮। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে। রাত্রি ৮/২৬ গতে ১০/৩৭ মধ্যে পুনঃ ১২/৫ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫০ মধ্যে পুনঃ ১/২০ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৪/৩৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। 
১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী রাত্রি ৯/৪৮। মূলানক্ষত্র দিবা ৭/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৯/৩০ গতে ১/২ মধ্যে এবং রাত্রি ৮/২৯ গতে ১০/৩৮ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে ও ২/১৩ গতে ৩/৩৯ ম঩ধ্যে। কালবেলা ৬/৪৯ মধ্যে ও ১/২২গতে ৩/০ মধ্যে ও ৪/৩৯ গতে ৬/১৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ মধ্যে ও ৩/৪৯ গতে ৫/১১ মধ্যে।  
১০ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২৫৮৯ জন  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:42:26 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৯,৬০১ জন, মৃত ৩২২ 

08:41:24 PM

কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৫,১৭২ জন, মৃত ৯৮ 

07:56:50 PM

করোনা: কেরলে নতুন করে আক্রান্ত আরও ১১২৯, মোট আক্রান্ত ১০৮৬২ 

07:50:00 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে আক্রান্ত ৫৮৭৯, মৃত্যু ৯৯ জনের 

06:43:13 PM

হায়দরাবাদে ব্যাপক বৃষ্টি জলমগ্ন একাধিক এলাকা 

06:35:00 PM