Bartaman Patrika
চারুপমা
 

চুলে চাই  চেকনাই

একে তো ভ্যাপসা বর্ষা, তার ওপর লকডাউনে পার্লার যাওয়া হয়নি তিন মাস, সঙ্গে বাড়ির কাজের চাপ— তিনে মিলে চুলের দফারফা। কীভাবে যত্ন নিলে চুলের স্বাস্থ্য ফিরবে, জানাচ্ছেন মুম্বইয়ের পিডি হিন্দুজা হসপিটালের কনসালট্যান্ট, কায়া স্কিন ক্লিনিকের হেয়ার অ্যান্ড ওয়েলনেস এক্সপার্ট ডাঃ অপর্ণা সান্থানাম। কথা বলেছেন সোমা লাহিড়ী।

নিয়মিত যত্ন না নিলে চুল জেল্লাহীন বিবর্ণ হয়ে যায়। স্যলঁ বা বিউটি পার্লারে মাসে অন্তত একবার গিয়ে হেয়ার স্পা বা দরকার মতো হেয়ার ট্রিটমেন্ট করান অনেকেই। বিশেষ করে যাঁরা হেয়ার কালার করান তাঁদের তো আরও বেশি যত্নের প্রয়োজন। মাস তিনেক পার্লারে না যাওয়ার ফলে হেয়ার কাটও করা হয়নি। ফলে চুল বেড়েছেও ইচ্ছেমতো। তার ওপর বাড়ির কাজ, ছেলেমেয়ের পড়াশোনা, যাঁরা চাকরি করেন তাঁদের ওয়ার্ক ফ্রম হোম, বাড়ির বয়স্কদের দেখভাল করতে করতে হিমশিম অবস্থা। চুলের পরিচর্যা করার সময় কোথায়? তার ওপর বর্ষাও হাজির। এই সময় চুল ও স্ক্যাল্পের অনেক রকম সমস্যা হয়। তাই যত ব্যস্ততাই থাক এবার একটু চুলের দিকে নজর দিতেই হবে।
• তিন মাস তো চুলের কোনও যত্ন নেওয়া হয়নি এখন কী করণীয়?
•• রুক্ষ বিবর্ণ চুলের সব থেকে ভালো ওষুধ নারকেল তেল। হালকা গরম করে নিন। আঙুলের ডগা দিয়ে আলতো চাপে স্ক্যাল্প ও চুলের গোড়া থেকে আগা পর্যন্ত মাসাজ করুন। রাতে শুতে যাওয়ার আগে করে একটা কটন স্কার্ফ দিয়ে ঢেকে নেবেন। তাহলে বালিশে তেলের ছোপ পড়বে না। পরের দিন শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। রোজ না পারলে একদিন অন্তর করলে চুলের স্বাস্থ্য ফিরবে। জেল্লা বাড়বে।
• এখন কি চুলের হাল পাল্টাতে পার্লারে যাওয়া সেফ ?
•• আমি বলব যেটুকু না করলেই নয়, সেইটুকুর জন্য স্যলঁ বা পার্লারে যান। যেমন ধরুন হেয়ার কাট বা হেয়ার কালার করাতে তো যেতেই হবে। কিন্তু যাঁরা হেনা করেন, তাঁরা তো নিজেই বাড়িতে করে নিতে পারেন, তাই না? আর হেয়ার স্পা-ও তো বাড়িতে করে নেওয়া যায়। যতটা কম ক্লোজ কনট্যাক্ট হয় ততই মঙ্গল। হেয়ার স্পা করতে গেলে কিন্তু অনেকটা সময় আপনার বিউটিশিয়ানের সঙ্গে ক্লোজ কনট্যাক্ট হবে, হেয়ার কাট করাতে ততটা হবে না। এখন পার্লারে যা-ই করান না কেন অবশ্যই নজর রাখবেন, যিনি আপনার কাজ করবেন, তিনি আপনাকে ছোঁয়ার আগে হ্যান্ড ওয়াশ দিয়ে হাত ধুচ্ছেন কিনা, সঠিক পরিমাণে স্যানিটাইজার ব্যবহার করছেন কিনা, ফেস মাস্ক ও ফেস শিল্ড পরেছেন কিনা। আপনি নিজেও অবশ্যই মাস্ক পরবেন। বাড়ি ফিরে শ্যাম্পু সাবান দিয়ে স্নান করে নেবেন।
• বাড়িতে কি হেয়ার স্পা করা সম্ভব?
•• সম্ভব। হয়তো নিজে করলে আপনার আরাম কম হবে, কিন্তু স্ক্যাল্প বা হেয়ার কেয়ার কিছু কম হবে না। এক্ষেত্রেও বলব, নারকেল তেল ব্যবহার করুন। দু’চামচ নারকেল তেলে পাঁচ ছ’টা মেথি, এক চিমটি কালো জিরে দিয়ে ফুটিয়ে নিন। হালকা গরম অবস্থায় স্ক্যাল্পে আঙুলের ডগা দিয়ে মাসাজ করুন। চুল খুব ঘন বা লম্বা হলে চুলকে তিন-চার ভাগে ভাগ করে নেবেন। এরপর গরম জলে তোয়ালে ভিজিয়ে ভালো করে নিংড়ে নিয়ে মাথায় বেঁধে রাখুন আধ ঘণ্টা। হালকা সালফেট ফ্রি শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। দেখবেন কেমন ঝলমল করছে চুল ।
• আপনি নারকেল তেলের কথা বলছেন। কিন্তু যাঁদের খুশকি আছে বা স্ক্যাল্প খুব তৈলাক্ত, তাঁরা কী করবেন?
•• এটাও সম্পূর্ণ ভুল ধারণা। খুশকি হলে বা স্ক্যাল্প অয়েলি হলে নারকেল তেল ব্যবহার করলে কোনও ক্ষতির সম্ভাবনা নেই। বরং নারকেলের ভেষজ গুণ হেয়ার ফলিকলকে পুষ্টি জোগাবে, চুলকে চকচক করবে। এই প্রসঙ্গে বলি, বাজার চলতি অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু বেশি ব্যবহার করা ভালো নয়। এতে আপনার স্ক্যাল্পের চরিত্রই বদলে যাবে। এটা ঠিক নয়। খুব নাছোড় খুশকি হলে বড় জোর সপ্তাহে একদিন ব্যবহার করা যায়।
• এই বর্ষার প্রধান সমস্যাই তো খুশকি। পার্লারে গিয়ে হেয়ার ট্রিটমেন্ট যদি এখন না করানো যায়, তাহলে ঘরোয়া সমাধান কী?
•• অ্যাপেল সিডার ভিনিগার খুশকি থেকে মুক্তির সহজ উপায়। এক চামচ অ্যাপেল সিডার ভিনিগার নিয়ে তাতে এক চামচ জল মেশান। স্নানের এক ঘণ্টা আগে স্ক্যাল্পে মাসাজ করুন। সালফেট ফ্রি হালকা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এটা সপ্তায় দু’দিন করলেই হবে। তবে হালকা শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন রোজ। পাতিলেবুর রসও খুশকি তাড়ানোর কাজে লাগাতে পারেন। একই ভাবে জল মিশিয়ে লাগিয়ে রাখবেন এক ঘণ্টা। তারপর শ্যাম্পু করবেন। খুশকি থেকে অনেক সময় ইনফেকশন হয়ে যায় স্ক্যাল্পে। ছোটো ছোটো ফুসকুড়ি হতে পারে চুলের গোড়ায়। এক্ষেত্রে বিউটিশিয়ান নয়, ডারমাটোলজিস্টকে দেখাবেন।
• বাড়িতে পরিচর্যা করে চুলের চাকচিক্য ফেরানোর আর কোনও উপায় আছে কী?
•• এখন তো বাড়ি থেকে খুব বেশি বেরতে হচ্ছে না। তাই বাড়ির সকলের পাশাপাশি নিজের ডায়েটে নজর দিন। রোজের খাবারে যেন পর্যাপ্ত পরিমাণে শাক সব্জি, ফল, মাছ থাকে। কল বের করা ছোলা মুগ, আমন্ড, টক দই, স্যালাড চুল ও স্ক্যাল্পের স্বাস্থ্য ভালো করে। এই সময় প্রতিদিন ভিটামিন বি কমপ্লেক্স আর ভিটামিন সি ট্যাবলেট একটা করে খাবেন। শরীরের ভেতরের পুষ্টি আপনার ত্বকের মতো চুলেও আনবে চেকনাই।
• বর্ষায় চুল শুকনো তো একটা সমস্যা। ড্রায়ার ব্যবহার করা যায়?
•• স্নান করেই যদি বেরতে হয়, তাহলে তো ড্রায়ার দিয়ে শুকোতেই হবে। বাড়িতে থাকলে পাখার হাওয়ায় শুকিয়ে নিন। এই ধরনের জিনিস যতটা কম ব্যবহার করা যায় ততই ভালো। ড্রায়ার দিয়ে চুল শুকনোর আগে হেয়ার সিরাম লাগাতে ভুলবেন না। এটা চুলকে অনেকটা সুরক্ষা দেয়।
• হেয়ার কালার কি চুলের ক্ষতি করে ?
•• এখন বাজারে অনেক নামী কোম্পানির প্রাকৃতিক উপাদানে তৈরি হেয়ার কালার পাওয়া যাচ্ছে। এগুলো চুলের খুব ক্ষতি করে না। তবে নির্দিষ্ট সময় অন্তর কালার করাবেন। কালার গার্ড শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করবেন যাতে অনেকদিন রং অটুট থাকে। শুধু স্টাইল করার জন্য বার বার কালার বদল করাবেন না। শুধু চুলের নয়, শরীরেরও ক্ষতি হবে। আর এই সংক্রমণের সময়ে যাঁদের চুল পেকে গিয়েছে, তাঁরাই কালার করান। স্টাইল করার জন্য কালার করানোর সময় এখন নয়। আগে সুস্থ থাকুন, সেফ থাকুন। বাড়িতেই যত্ন নিন। স্বাস্থ্যকর খাবার খান। দেখবেন আপনার চুলের স্বাভাবিক চাকচিক্য মুগ্ধ করবে প্রিয়জনকে।
27th  June, 2020
 কেশ কথা

এখন করোনা ভাইরাসের জেরে যা অবস্থা দাঁড়িয়েছে, তাতে আর চুল খুলে বাইরে বেরনো খুব একটা বুদ্ধিমানের কাজ হবে না। তাহলে উপায়? পরামর্শ দিলেন সেলিব্রিটি হেয়ার এক্সপার্ট প্রিসিলা কর্নার। লিখেছেন অন্বেষা দত্ত। বিশদ

27th  June, 2020
 ত্বকের যত্ন নিন

লকডাউন শিথিল হতেই খুলে গিয়েছে স্যলঁ ও বিউটি পার্লার। কিন্তু বেশিরভাগ চাকরিজীবী মানুষ এখন ওয়ার্ক ফ্রম হোম করছেন। ফলে ইচ্ছে থাকলেও অনেক সময় অফিসের কাজের চাপে বিউটি পার্লারে যেতে পারছেন না। এদিকে মাসের পর মাস ঘরে থাকতে গিয়ে নানা দুশ্চিন্তা, টেনশনে মুখের ত্বকের জেল্লা অনেকটাই ম্লান হয়ে গিয়েছে। বিশদ

27th  June, 2020
 চোখে চোখে কথা বলো

মুখ ঢাকা মুখোশে, তাই চোখে চোখেই হোক কথা বলা। বি বনি ফ্যামিলি স্যলঁর কর্ণধার রূপবিশেষজ্ঞ শাশ্বতী মিত্র জানালেন চোখের যত্ন ও সাজের কথা।
বিশদ

27th  June, 2020
ফি ট ফা ট ফিটনেস 

নিয়মিত শরীরচর্চা এখন আমাদের দৈনন্দিন লাইফস্টাইলের অঙ্গ। যোগব্যায়াম ট্রেনিং সেন্টারে হোক বা বাড়িতে, জিমে হোক বা পার্কে সবুজ ঘাসে রোজ শরীর নিয়ে কসরত করতেই হবে সুস্থ থাকার জন্য। বয়েস, স্বাস্থ্য ও শরীরের ফিটনেস দেখে যোগ-শিক্ষক বা জিম ইন্সট্রাক্টর ঠিক করে দেন শরীরচর্চার রুটিন। সঙ্গে অবশ্যই চাই ডায়েট চার্ট। আর কী চাই বলুন তো?
বিশদ

20th  June, 2020
বিশ্বসাথে যোগে যেথায়... 

যোগাসনের গুরুত্ব কেউ জানেন না, এমন নয়। তবুও নিজের দেশের এই ঐতিহ্য নিয়ে আমাদের খুব একটা মাথাব্যথা নেই। আগামিকাল বিশ্ব যোগদিবস। তার আগে এই সময়ে দাঁড়িয়ে জনপ্রিয় অভিনেতা টোটা রায়চৌধুরী মনে করিয়ে দিলেন কিছু জরুরি কথা।    
বিশদ

20th  June, 2020
মুখসজ্জায় এখন ইতি? 

মাস্ক পরে বিয়ে হয় নাকি! কেউ বর-কনেকে দেখবে না? এই সময়ে যাঁদের বিয়ে ছিল, তাঁরা মনেপ্রাণে চাইছেন সব কিছু দ্রুত ছন্দে ফিরে আসুক। কী বলছেন সেলিব্রিটি মেকআপ আর্টিস্ট অনিরুদ্ধ চাকলাদার? লিখেছেন অন্বেষা দত্ত। 
বিশদ

13th  June, 2020
নিয়মে অভ্যস্ত হতে হবে 

পরামর্শ দিলেন এস্থেটিশিয়ান ও মেকআপ ডিজাইনার গৌরী বোস।  বিশদ

06th  June, 2020
এখন সাজে চাই স্বাস্থ্য সচেতনতা 

এমন পরামর্শই দিলেন উডল্যান্ডস হসপিটালের ডিরেক্টর সিইও ডা: রূপালি বসু। কথা বলেছেন সোমা লাহিড়ী। বিশদ

06th  June, 2020
 ভুরুর ধনুক বাঁকা

ধনুকের ছিলার মতো টান টান ভুরু মুখে আনে কমনীয় ব্যক্তিত্ব। পার্লার বন্ধ। তাই ভ্রুয়ের দফারফা। আনওয়ান্টেড হেয়ারে মুখের দিকে তাকানো যাচ্ছে না। লকডাউন শেষে পার্লার খুললেও যেতে ভয় পাচ্ছেন অনেকেই। তাহলে নিজেকে প্রেজেন্টেবল রাখার উপায় কী? পরামর্শ দিলেন সেলিব্রিটি এস্থেটিশিয়ান মেক আপ আর্টিস্ট স্টাইলিস্ট কৌশিক - রজত। লিখেছেন সোমা লাহিড়ী।
বিশদ

30th  May, 2020
মুখ ঢেকে যায় মাস্কে 

আপাতত করোনাভাইরাসকে সঙ্গে নিয়েই জীবনে চলতে হবে। নানা মহল থেকে এখন উঠে আসছে এই কথাটা। ভাইরাসের সঙ্গে যুঝতে সঙ্গে রাখতে হবে অস্ত্রও। মাস্ক তার মধ্যে অন্যতম। মুখ ঢেকে রাখার এই সংস্কৃতি কীভাবে বদলে দিচ্ছে আমাদের জীবনযাপন, লিখছেন অন্বেষা দত্ত। 
বিশদ

23rd  May, 2020
‘পুরনো জীবনটা
কেউ ফিরিয়ে দিক!’

প্রশ্ন: এই লম্বা সময়টা কাটছে কী করে, মাথা কীভাবে ঠান্ডা রাখছ?
নন্দিনী: মাথা ঠান্ডা রাখাটা সত্যি খুব কঠিন হয়ে যাচ্ছে। চারদিক থেকে এত রকম চাপ! বাড়ি বসে অফিসের কাজ। তার মধ্যে আমাদের যাঁরা সব সময় সাহায্য করেন, সেই পরিচারিকারাও আসতে পারছেন না। তাই বাচ্চাকে দেখা, রান্নাবান্না... সবই তো করতে হচ্ছে মিলিয়ে মিশিয়ে।
বিশদ

16th  May, 2020
‘তিনজনে বেশ আনন্দেই আছি’

প্রশ্ন: লকডাউনে দিন কাটছে কীভাবে? মাথা কীভাবে ঠান্ডা রাখছ?
সৃজা: সকালটা কাজ আর এক্সারসাইজ করে কেটে যাচ্ছে। প্রথমে রান্না, অবন্তিকাকে (কন্যা) খাওয়ানো, স্নান করানো এই সব চলে। তার পরে ৪৫ মিনিট ধরে ওয়েট ট্রেনিং করি। দুপুরে খাওয়ার পরে মেয়েকে ঘুম পাড়িয়ে একটু ওয়েব সিরিজ দেখি। বিকেলে চা খেতে খেতে আমি আর অর্জুন আড্ডা দিই।
বিশদ

16th  May, 2020
রান্নাঘরের রবিঠাকুর 

পার্থজিৎ গঙ্গোপাধ্যায়: নবনীতা দেবসেন তখন খুব ছোট। বাবা নরেন্দ্র দেব ও মা রাধারানি দেবী দু’জনেই ছিলেন সাহিত্যক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত । শরৎচন্দ্র তাঁদের স্নেহ করতেন, পেয়েছিলেন রবীন্দ্রনাথের ভালোবাসা। কবির আমন্ত্রণে শিশুকন্যা নবনীতাকে নিয়ে তাঁরা একবার গিয়েছিলেন শান্তিনিকেতনে।  
বিশদ

09th  May, 2020
সত্যেরে লও সহজে 

রবীন্দ্রনাথ নিজেও জানতেন সত্যকে সহজে মেনে নেওয়া কত কঠিন। যেমন এই মুহূর্তে হচ্ছে আমাদের। কবিগুরুর জন্মদিনে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি শুনশান, রবীন্দ্রসদনে কোনও সুরের মূর্ছনা নেই, কবিপক্ষ জুড়ে অনুষ্ঠানের আলো নেই - এ সত্য যেন অসহনীয়। তারই মাঝে আশার আলো জ্বালাল সোশ্যাল মিডিয়া। ইউ টিউব,ফেসবুক আর ওয়েব পেজ জুড়ে কীভাবে পালন করা হচ্ছে কবিগুরুর জন্মদিন, শিল্পীরা কে কী ভাবছেন তারই ঝলক রইল সোমা লাহিড়ীর প্রতিবেদনে। 
বিশদ

09th  May, 2020
একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: বিদেশি বিনিয়োগ তথা বেসরকারিকরণ ইস্যুতে কয়লা শিল্পে তিনদিনের লাগাতার ধর্মঘট নিয়ে কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে কার্যত যুদ্ধংদেহী অবস্থান নিল আরএসএস নিয়ন্ত্রিত শ্রমিক ...

ইসলামাবাদ: ভুয়ো লাইসেন্স রাখার অপরাধে আড়াইশো জনের বেশি পাকিস্তানি পাইলট ও বিমানকর্মীকে সাসপেন্ড করল একাধিক আন্তর্জাতিক বিমান সংস্থা। পাশাপাশি তাদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: ১৩৫ কোটির দেশে ডাক্তারিতে রয়েছে মাত্র ১৪টি সংক্রামক রোগ বিশেষজ্ঞের আসন! চোখ কপালে তুলে দেওয়ার মতো এই তথ্য জানা গেল মেডিক্যাল কাউন্সিল ...

অলকাভ নিয়োগী, বর্ধমান: পরিযায়ী শ্রমিকেরা ভিন রাজ্য থেকে ফিরতেই পূর্ব বর্ধমান জেলায় করোনা পরীক্ষাও বেড়েছে। মে মাসের প্রথম সপ্তাহেও সারা জেলায় ৫০০-এর কম নমুনা পরীক্ষা হয়েছিল। কিন্তু, রবিবার পর্যন্ত জেলায় সেই পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় সাড়ে ২৩ হাজার। যার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের কোনও বৃত্তিমূলক পরীক্ষায় ভালো ফল করবে। বিবাহ প্রার্থীদের এখন ভালো সময়। ভাই ও বোনদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ব্রিটিশ উদ্ভিদ্বিজ্ঞানী এবং অভিযাত্রী জোসেফ ডালটন হুকারের জন্ম
১৯১৭-দাদাভাই নওরজির মৃত্যু।
১৯৫৯ - বিশিষ্ট বাঙালি অভিনেতা ও নাট্যাচার্য শিশিরকুমার ভাদুড়ীর মৃত্যু
১৯৬৬- মাইক টাইসনের জন্ম।
১৯৬৯- রাজনীতিবিদ সুপ্রিয়া সুলের জন্ম।
১৯৮৫- মার্কিন সাঁতারু মাইকেল ফেলপসের জন্ম।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮১ টাকা ৭৬.৫৩ টাকা
পাউন্ড ৯১.৯০ টাকা ৯৫.২০ টাকা
ইউরো ৮৩.৫৩ টাকা ৮৬.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬,৫৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৭৯০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৮৯০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ আষাঢ় ১৪২৭, ৩০ জুন ২০২০, মঙ্গলবার, দশমী ৩৭/৭ রাত্রি ৭/৫০। চিত্রা ১/৩৯ প্রাতঃ ৫/৩৯ পরে স্বাতী ৫৭/৪২ রাত্রি ৪/৪। সূর্যোদয় ৪/৫৯/৯, সূর্যাস্ত ৬/২১/১০। অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১২/৬ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৪/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ১২/১ গতে ২/৯ মধ্যে। বারবেলা ৬/৩৯ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ১/২০ গতে ৩/০ মধ্যে। কালরাত্রি ৭/৪০ গতে ৯/০ মধ্যে।
১৫ আষাঢ় ১৪২৭, ৩০ জুন ২০২০, মঙ্গলবার, দশমী রাত্রি ৭/১৩। চিত্রা নক্ষত্র প্রাতঃ ৫/৪১ পরে স্বাতী নক্ষত্র শেষরাত্রি ৪/৫। সূযোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৭/৪২ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ১২/৩ গতে ২/১১ মধ্যে। বারবেলা ৬/৩৯ গতে ৮/২০ মধ্যে ও ১/২২ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/২ মধ্যে।
৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে করোনা পজিটিভ আরও ২,১৯৯ জন, মোট আক্রান্ত ৮৭,৩৬০ 

10:41:52 PM

আগামী ৩ মাসের জন্য স্বল্প সঞ্চয় প্রকল্পগুলিতে সুদের হার অপরিবর্তিত রাখল কেন্দ্র 

10:08:59 PM

কলকাতায় রান্নার গ্যাসের দাম বাড়ছে 
কলকাতায় রান্নার গ্যাসের দাম বাড়ছে সাড়ে চার টাকা। আগামীকাল থেকে ...বিশদ

09:56:15 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৪,৮৭৮ জন, মোট আক্রান্ত ১,৭৪,৭৬১ 

08:38:03 PM

গুজরাতে করোনায় পজিটিভ আরও ৬২০ জন, মোট আক্রান্ত ৩২,৪৪৬ 

08:30:54 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ৯৪৭ জন, মোট আক্রান্ত ১৫,২৪২ 

07:27:52 PM