Bartaman Patrika
চারুপমা
 

 ভুরুর ধনুক বাঁকা

 ধনুকের ছিলার মতো টান টান ভুরু মুখে আনে কমনীয় ব্যক্তিত্ব। পার্লার বন্ধ। তাই ভ্রুয়ের দফারফা। আনওয়ান্টেড হেয়ারে মুখের দিকে তাকানো যাচ্ছে না। লকডাউন শেষে পার্লার খুললেও যেতে ভয় পাচ্ছেন অনেকেই। তাহলে নিজেকে প্রেজেন্টেবল রাখার উপায় কী? পরামর্শ দিলেন সেলিব্রিটি এস্থেটিশিয়ান মেক আপ আর্টিস্ট স্টাইলিস্ট কৌশিক - রজত। লিখেছেন সোমা লাহিড়ী।

তির তির করে ডান চোখটা নেচে উঠল তিতিরের। লক্ষণ ভালো নয়। তখনই বেজে উঠল মোবাইলটা। বসের নম্বর। ভাগ্যে কী আছে কে জানে?
শোনো তিতির, কাল তিনটের সময় ভিডিও কনফারেন্সে ক্লায়েন্ট মিট আছে। তোমাকেই সামলাতে হবে। যা প্রস্তুতি নেওয়ার নাও।
প্রস্তুতি? মাথায় হাত তিতিরের। বস বলেন, তার ভ্রুভঙ্গিমায় নাকি আবিষ্ট হন ক্লায়েন্টরা। এখন তো সেখানে আগাছার জঙ্গল! এভাবে কি ভিডিও কনফারেন্স জয়েন করা যায়? ঠোঁটের উপরের অংশ, থুতনিতেও তো অনেক রোম গজিয়েছে। উপায়?
একই সমস্যা রণিতারও। অনলাইন ক্লাস শুরু হয়েছে। ইলেভেন-টুয়েলভের ছেলেমেয়েগুলো পর্যন্ত তার যে ভ্রুয়ের শাসনে জব্দ হয়, সেই ভ্রু আজ জঙ্গল। ক্যামেরা থেকে যতটা সম্ভব দূরে মুখ রেখে ক্লাস নিচ্ছে সে। পার্লার খুললেও সেখানে হাইজিনের দিকে কতটা লক্ষ্য রাখা হবে, কে জানে। তাই এখনই যাওয়ার প্রশ্ন নেই। তাহলে? বিউটি সাইটে এখন আই ব্রাও শেপার, আনওয়ান্টেড হেয়ার ট্রিমার , হেয়ার রিমুভাল কিট পাওয়া যাচ্ছে। অর্ডার দিলেই হয়। কিন্তু কতটা নিরাপদ এইসব যন্ত্র? কৌশিক-রজত বিষয়টিতে আলোকপাত করলেন।
বাজার চলতি ইকুইপমেন্টের ভালো-মন্দ
১। অনলাইনে আই ব্রাও ট্রিমার কিনে ভুরুর আকার ঠিক রেখে এক্সট্রা হেয়ার রিমুভ করতে পারেন। তবে এটা নিজে করা খুব সহজ নয়। যে দিকের আই ব্রাও শেপ করবেন, সেই দিকের চোখ বন্ধ করে, এক চোখে দেখে করতে হবে। না হলে চোখের ক্ষতি হতে পারে
২। এক দিকের ভুরুর শেপ ভালো করে দেখে নিয়ে অন্যটায় হাত দেবেন। না হলে দু’টো দু’রকম হয়ে যাবে।
৩। দেখতে পেনের মতো হলেও এটা এক ধরনের রেজার। তাই খুব সাবধানে না করলে নরম ত্বক কেটে যাবে।
৪। যেহেতু রেজার, তাই এটা দিয়ে আই ব্রাও করলে খুব তাড়াতাড়ি রোমের গ্রোথ হয়। ফলে বার বার করতে হয়। রোমের টেক্সচারেও বদল হয়। মোটা হয়ে যায়।
৫। শেপ করার পরে অবশ্যই বরফ দিয়ে কম্প্রেস করবেন । তারপর ক্যালামাইন লোশন লাগাবেন। ইনফেকশনের ভয় থাকবে না।
ওয়াক্স স্ট্রিপ কি ভালো উপায়?
১। মুখের অন্যান্য অংশে, যেমন গোঁফের লাইনে, গালে, থুতনির লাইনে, গলায় রোম হয়ে থাকলে ওয়াক্স স্ট্রিপ দিয়ে তোলা যেতে পারে।
২। ভুরুর শেপ ঠিক রেখে ওয়াক্স স্ট্রিপ দিয়ে বাড়তি রোম তোলা বেশ কঠিন কাজ। একবার লাগিয়ে টেনে তুলে ফেললে আর তো সংশোধনের উপায় নেই । হেয়ার রিমুভাল ক্রিম দিয়ে করা যায় ?
১। ভুরুর শেপ করা যায় না। চোখের চারপাশের নরম ত্বকে এই ধরনের কেমিক্যাল ব্যবহার করা উচিত নয়।
২। মুখের অন্য জায়গার রোম তুলতে ব্যবহার করা যায়। তবে সেটাও রেগুলার করা ঠিক নয়। ত্বকের ক্ষতি হয়।
৩। এতেও রোমের টেক্সচার মোটা হয়ে যায় । যেটা থ্রেডিং বা ওয়াক্স পদ্ধতিতে করলে হয় না।
বাড়িতে তৈরি করুন ওয়াক্স
আপার লিপ, চিন, গাল, গলায় গজিয়ে ওঠা রোম তোলার জন্য খুব সহজে তৈরি করে যায় ওয়াক্স। এক কাপ চিনি, এক কাপ জল, একটা পাতিলেবুর রস মিশিয়ে নিয়ে ফোটাতে থাকুন। কিছুক্ষণ পরে মিশ্রণটা জেলির মতো হয়ে যাবে। একটি পাত্রে ঠান্ডা জল নিয়ে তাতে জেলির একটা ফোঁটা ফেলে দেখুন। যদি পুঁতির মতো আকার হয়, তাহলে বুঝবেন ওয়াক্স রেডি। একটু ঠান্ডা হলে চ্যাপ্টা চামচ দিয়ে যে জায়গায় রোম আছে, সেখানে সমান ভাবে লাগান। তার ওপর মোটা কটন স্ট্রিপ করে কেটে আটকে দিন। কিছুক্ষণ রেখে কাপড়টা এক ঝটকায় টেনে তুলুন। দেখবেন রোম সব ভ্যানিশ। এটা করার পরও বরফ কম্প্রেস করবেন। ক্যালামাইন লোশন লাগাবেন। এই ভাবে তুললে ত্বকের ক্ষতি হবে না। রোমের টেক্সচারও বদল হবে না। অনেকদিন পর রোম গজাবে। সাবধান! ভুরুর রোম তুলতে এই পন্থা কখনও নয়। চোখে গরম মিশ্রণ পড়লে বিপদ। আর চোখের পাতায় পড়লে পাতা ছিঁড়ে বেরিয়ে আসবে।
টুইজার কিন্তু সেফ
১। একটু ধৈর্য ধরে করতে পারলে ভুরুর শেপ ঠিক করা যায় টুইজার দিয়ে। যেহেতু এতে একটা একটা করে রোম তোলা হয়, তাই শেপটা করা সহজ
২। ত্বকের ক্ষতি হয় না। তবে এক্ষেত্রেও পরে বরফ কম্প্রেস মাস্ট। ক্যালামাইন ক্রিম দিয়ে মাসাজ করে নেবেন। ইনফেকশনের ভয় থাকবে না ।
৩। বাড়িতে দু’জন থাকলে একজন অন্যেরটা করলে ভালো হবে। মা মেয়েরটা করে দিলেন আর মেয়ে মায়েরটা।
স্টাইলিংয়ে বাজিমাত
১। আপনার কি চশমা আছে? একটু মোটা ফ্রেমের চশমা থাকলে সেটা পরুন। ভুরুর অনেকটাই ঢাকা পড়বে।
২। এখন গোগো গ্লাস ফ্যাশনে ইন। পাওয়ার না থাকলেও স্টাইল করে পরে নিন। ভুরুর খুঁত ঢাকা পড়ে যাবে।
৩। কপালের দিকের চুল একটু কার্ল করে সামনে ফেলে রাখুন। আনওয়ানটেড হেয়ার নজরে পড়বে না।
৪। পোশাকের সঙ্গে মানানসই মাস্ক পরুন। আপার লিপ, চিন ঢাকা পড়ে যাবে।

 
স্বাস্থ্যবিধি মেনে রূপচর্চা
কেয়া শেঠ
বুঝতে পারছি বাড়িতে নিজে নিজে আই ব্রাও শেপ করা খুব কঠিন কাজ। কিন্তু এখন যা পরিস্থিতি, তাতে পার্লারে গিয়ে থ্রেডিং করানোটা খুব নিরাপদ নয়। একান্তই যেতে হলে অবশ্যই নামী পার্লারে যাবেন। বাড়ির আশপাশের ছোটখাট পার্লারে হয়তো সেভাবে হাইজিন মেন্টেন্ড হবে না। আই ব্রাও, আপার লিপ, চিন থ্রেডিং করানোর সময় মাস্ক পরা যাবে না। যিনি কাজটা করবেন, তিনিও সুতোটা মুখে ধরবেন। কাজেই মাস্ক পরতে পারবেন না। মুখে না ধরেও থ্রেডিং করা যায়। তবে খুব ট্রেন্ড বিউটিশিয়ান না হলে কেটে যেতে পারে। যে সুতোটা দিয়ে থ্রেডিং করা হবে, সেটা পুরো রিল কিনে রেখে দেবেন। পরের বার ওটাই নিয়ে যাবেন। তাহলে কিছুটা সেফ। যিনি আপনার কাজটি করছেন, তিনি হ্যান্ড স্যানিটাইজ করছেন কিনা, দেখে নেবেন। সুতো ছাড়াও আই ব্রাও শেপ করতে লাগে কাঁচি, টুইজার। সেগুলোও স্যানিটাইজ করে ব্যবহার করা হচ্ছে কিনা, নজর রাখবেন । বাজারে এখন ওয়াক্স স্ট্রিপ, আই ব্রাও শেপার, লেডিজ রেজার ইত্যাদি পাওয়া যায়। মাসখানেক তাই দিয়ে বাড়িতে কাজ চালাতে পারেন।
30th  May, 2020
মুখ ঢেকে যায় মাস্কে 

আপাতত করোনাভাইরাসকে সঙ্গে নিয়েই জীবনে চলতে হবে। নানা মহল থেকে এখন উঠে আসছে এই কথাটা। ভাইরাসের সঙ্গে যুঝতে সঙ্গে রাখতে হবে অস্ত্রও। মাস্ক তার মধ্যে অন্যতম। মুখ ঢেকে রাখার এই সংস্কৃতি কীভাবে বদলে দিচ্ছে আমাদের জীবনযাপন, লিখছেন অন্বেষা দত্ত। 
বিশদ

23rd  May, 2020
‘পুরনো জীবনটা
কেউ ফিরিয়ে দিক!’

প্রশ্ন: এই লম্বা সময়টা কাটছে কী করে, মাথা কীভাবে ঠান্ডা রাখছ?
নন্দিনী: মাথা ঠান্ডা রাখাটা সত্যি খুব কঠিন হয়ে যাচ্ছে। চারদিক থেকে এত রকম চাপ! বাড়ি বসে অফিসের কাজ। তার মধ্যে আমাদের যাঁরা সব সময় সাহায্য করেন, সেই পরিচারিকারাও আসতে পারছেন না। তাই বাচ্চাকে দেখা, রান্নাবান্না... সবই তো করতে হচ্ছে মিলিয়ে মিশিয়ে।
বিশদ

16th  May, 2020
‘তিনজনে বেশ আনন্দেই আছি’

প্রশ্ন: লকডাউনে দিন কাটছে কীভাবে? মাথা কীভাবে ঠান্ডা রাখছ?
সৃজা: সকালটা কাজ আর এক্সারসাইজ করে কেটে যাচ্ছে। প্রথমে রান্না, অবন্তিকাকে (কন্যা) খাওয়ানো, স্নান করানো এই সব চলে। তার পরে ৪৫ মিনিট ধরে ওয়েট ট্রেনিং করি। দুপুরে খাওয়ার পরে মেয়েকে ঘুম পাড়িয়ে একটু ওয়েব সিরিজ দেখি। বিকেলে চা খেতে খেতে আমি আর অর্জুন আড্ডা দিই।
বিশদ

16th  May, 2020
রান্নাঘরের রবিঠাকুর 

পার্থজিৎ গঙ্গোপাধ্যায়: নবনীতা দেবসেন তখন খুব ছোট। বাবা নরেন্দ্র দেব ও মা রাধারানি দেবী দু’জনেই ছিলেন সাহিত্যক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত । শরৎচন্দ্র তাঁদের স্নেহ করতেন, পেয়েছিলেন রবীন্দ্রনাথের ভালোবাসা। কবির আমন্ত্রণে শিশুকন্যা নবনীতাকে নিয়ে তাঁরা একবার গিয়েছিলেন শান্তিনিকেতনে।  
বিশদ

09th  May, 2020
সত্যেরে লও সহজে 

রবীন্দ্রনাথ নিজেও জানতেন সত্যকে সহজে মেনে নেওয়া কত কঠিন। যেমন এই মুহূর্তে হচ্ছে আমাদের। কবিগুরুর জন্মদিনে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি শুনশান, রবীন্দ্রসদনে কোনও সুরের মূর্ছনা নেই, কবিপক্ষ জুড়ে অনুষ্ঠানের আলো নেই - এ সত্য যেন অসহনীয়। তারই মাঝে আশার আলো জ্বালাল সোশ্যাল মিডিয়া। ইউ টিউব,ফেসবুক আর ওয়েব পেজ জুড়ে কীভাবে পালন করা হচ্ছে কবিগুরুর জন্মদিন, শিল্পীরা কে কী ভাবছেন তারই ঝলক রইল সোমা লাহিড়ীর প্রতিবেদনে। 
বিশদ

09th  May, 2020
রান্নায় ঠাকুরবাড়ির স্বাদ  

ঠাকুরবাড়ির হেঁশেলে নানারকম রান্না হতো। রবীন্দ্রনাথ ঠাকুর নিজেও রান্না নিয়ে পরীক্ষা নিরীক্ষা করতে ভালবাসতেন। ঠাকুরবাড়ির রান্নার কয়েকরকম রেসিপি দিলেন সত্যেন্দ্রনাথ ঠাকুরের প্রপৌত্রবধূ শুভ্রা ঠাকুর। তাঁর সঙ্গে কথা বলেছেন কমলিনী চক্রবর্তী।  
বিশদ

09th  May, 2020
 ফ্রি হ্যান্ডে রোগ দূরে

 জিম বন্ধ। তাতে কী? ইচ্ছে থাকলেই উপায় হয়। বললেন প্রাক্তন মিস্টার ইন্ডিয়া ফাইনালিস্ট মডেল অভিনেতা সম্রাট মুখোপাধ্যায়। রোগ প্রতিরোধ শক্তি বাড়ানোর ১০টি পরামর্শ দিয়েছেন আজ আপনাদের। লিখেছেন চৈতালি দত্ত।
বিশদ

25th  April, 2020
দ্রুত প্রতিরোধ ক্ষমতা বাড়ান

প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর ১২টি জরুরি পরামর্শ দিয়েছেন মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ আশিস মিত্র। কথা বলেছেন স্নেহাশিস সাউ। বিশদ

25th  April, 2020
বাই বাই অবসাদ 

মনকে শান্ত রাখার পরামর্শে যোগাচার্য প্রেমসুন্দর দাস। লিখেছেন স্নেহাশিস সাউ। 
বিশদ

18th  April, 2020
ডিপ্রেশনের ১০ দাওয়াই 

টানা চল্লিশ দিন ঘরবন্দি থাকলে তো অবসাদ আসতেই পারে। তবে তাকে দূরে সরিয়ে দিতে হবে। উপায় কী? মনোবিদ ডাঃ রিমা মুখোপাধ্যায়ের পরামর্শ নিয়ে বিষয়টিতে আলোকপাত করলেন সোমা লাহিড়ী।  
বিশদ

18th  April, 2020
নববর্ষে স্বাস্থ্যবিধি মানার শপথ নিচ্ছি 

বললেন টলিউডের ব্যস্ততম অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। লক ডাউনের আগেই তিনি পাড়ি দিয়েছেন সিঙ্গাপুরে। স্বামী ছেলে মেয়ের সঙ্গে কাটবে এবার বাংলা নববর্ষের দিনটি। কীভাবে কাটাবেন আর কী কী অঙ্গীকার নেবেন জানলেন পাঠকদের।  জীবনে কখনও ভাবিনি এমন অখণ্ড অবসর পাবো। কল্পনাতেও ছিল না স্বামী ছেলে মেয়ের সঙ্গে নিভৃতে এতগুলো দিন কাটাতে পারব। করোনা ভাইরাস সংক্রমণে সারা বিশ্ব বিপর্যস্ত। 
বিশদ

11th  April, 2020
জড়োয়া গয়না পুরাতন প্রসঙ্গ 

জড়োয়া গয়না ছিল আভিজাত্য, বনেদিয়ানার প্রতীক। পরিবারের অর্থ কৌলীন্য ঠিকরে পড়ত জড়োয়া গয়নার দামি পাথরের দ্যুতিতে। লিখেছেন শ্যামলী বসু।
বিশদ

28th  March, 2020
বসন্ত সাজে 

বসন্ত মানেই ফুরফুরে মেজাজ। তাই রঙিন সাজে সেজে উঠতে মন চায়। এমন দিনে কেমন হবে প্রসাধন পরামর্শ দিচ্ছেন মেকআপ এক্সপার্ট গৌরী বোস।   বিশদ

21st  March, 2020
বসন্ত এসে গেছে 

করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্কে যখন বক্ষ দুরু দুরু, তখন কি আর বসন্ত মনে দোলা দেয়? তবু বসন্ত সম্ভারে তো চোখ রাখতেই হয়। লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

21st  March, 2020
একনজরে
সংবাদদাতা, মাথাভাঙা: কোচবিহার জেলার মাথাভাঙা মহকুমার নিশিগঞ্জের মাঘপালা সহ কোচবিহার-১ ব্লকের চান্দামারি এলাকায় ব্যাপক গাঁজা চাষ হয়। এখানকার গাঁজা চাষের কথা জেলা সহ রাজ্যের নজরেও রয়েছে। বিগত বছরগুলিতে হাজার হাজার বিঘা গাঁজা গাছ নষ্ট করেছে পুলিস। তারপরও এসব এলাকায় চাষ ...

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: করোনা নিয়ে গুজব ও আতঙ্ক ঠেকাতে আরামবাগের ২৬ জন কোভিড-১৯ জয়ীকে নিয়ে ‘করোনা সচেতনতা টিম’ গড়ল প্রশাসন। টিমে থাকবেন একজন করে করোনা জয়ী, ভিলেজ পুলিস, আশাকর্মী ও পঞ্চায়েত সদস্য। মহকুমার গ্রামেগঞ্জে গিয়ে ওই টিম প্রচার চালাবে।  ...

নিজস্ব প্রতিনিধি,বারাসত: মঙ্গলবার সন্ধ্যার প্রবল বৃষ্টিতে বসিরহাট পুরসভার একাধিক ওয়ার্ডের কয়েকশো বাড়ি জলমগ্ন হয়ে গিয়েছে। বেশ কিছু জায়গায় ঘরের মধ্যে হাঁটু সমান জল দাঁড়িয়ে রয়েছে। ...

  রেকর্ড প্রোডিউসার কোম্পানি সারেগামা ও ফেসবুকের মধ্যে এক অভিনব চুক্তি স্বাক্ষরিত হল। ফলে এবার থেকে ফেসবুক ও ইনস্টাগ্রামে সারেগামার সমস্ত গান নেটিজেনরা ব্যবহার করতে পারবেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়, প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে সাফল্য আসবে। ব্যবসাতে যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২: শ্রীশ্রীরামকৃষ্ণ কথামৃতের রচনাকার মহেন্দ্রনাথ গুপ্তের (শ্রীম) মৃত্যু
১৯৩৬: অভিনেত্রী নূতনের জন্ম
১৯৫৯: শিল্পপতি অনিল আম্বানির জন্ম
১৯৭৪: অভিনেতা অহীন্দ্র চৌধুরির মৃত্যু
১৯৭৫ - মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির জন্ম
১৯৮৫: জার্মান ফুটবলার লুকাস পোডোলোস্কির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.২৯ টাকা ৭৬.০১ টাকা
পাউন্ড ৯২.৯৪ টাকা ৯৬.২৩ টাকা
ইউরো ৮২.৬৮ টাকা ৮৫.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার, ত্রয়োদশী ২/৫৮ প্রাতঃ ৬/৭ পরে চর্তুদশী ৫৫/৫২ রাত্রি ৩/১৬। বিশাখা নক্ষত্র ৩৪/১৩ রাত্রি ৬/৩৭। সূর্যোদয় ৪/৫৫/১৬, সূর্যাস্ত ৬/১৪/৯। অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৭ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/২৯ গতে উদয়াবধি। বারবেলা ২/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে।
২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার, ত্রয়োদশী প্রাতঃ ৫/১ পরে চর্তুদশী রাত্রি ২/৫৩। বিশাখানক্ষত্র সন্ধ্যা ৬/২২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৬ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১১ মধ্যে ও ১২/০ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। কালবেলা ২/৫৬ গতে ৬/১৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১২/৫৬ মধ্যে।
১১ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনায় মৃত্যু ২৮৩
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩৬৮ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

07:02:37 PM

তামিলনাড়ুতে একদিনে করোনা আক্রান্ত ১,৩৭৩, মৃত ১২ 
তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১,৩৭৩ জন। মৃত্যু ...বিশদ

07:01:52 PM

কর্ণাটকে একদিনে করোনা আক্রান্ত ২৫৭, মৃত ৪ 
কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় ২৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু ...বিশদ

06:51:26 PM

বাংলাদেশে একদিনে করোনা আক্রান্ত ২,৪২৩, মৃত ৩৫
গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়েছে ২,৪২৩ জন। ফলে ...বিশদ

06:04:57 PM

নেপালে একদিনে করোনা আক্রান্ত ৩৩৪ 
গত ২৪ ঘণ্টায় নেপালে করোনায় আক্রান্ত হয়েছে ৩৩৪ জন। এখন ...বিশদ

05:53:17 PM

তবলিগি যোগ: ৩১৬০ জন বিদেশির ভারতে প্রবেশ নিষিদ্ধ
৩১৬০ জন বিদেশি নাগরিককে ভারতে প্রবেশ নিষিদ্ধ করল কেন্দ্র। তবলিগি ...বিশদ

05:29:00 PM