Bartaman Patrika
চারুপমা
 

‘তিনজনে বেশ আনন্দেই আছি’

সেলেব বর নিয়ে ঘর করেন তাঁরা। লকডাউনে কেমন চলছে সেই গিন্নিদের রোজনামচা? অর্জুন-গৃহিনী সৃজা চক্রবর্তীর সঙ্গে কথা বললেন অন্বেষা দত্ত।


প্রশ্ন: লকডাউনে দিন কাটছে কীভাবে? মাথা কীভাবে ঠান্ডা রাখছ?
সৃজা: সকালটা কাজ আর এক্সারসাইজ করে কেটে যাচ্ছে। প্রথমে রান্না, অবন্তিকাকে (কন্যা) খাওয়ানো, স্নান করানো এই সব চলে। তার পরে ৪৫ মিনিট ধরে ওয়েট ট্রেনিং করি। দুপুরে খাওয়ার পরে মেয়েকে ঘুম পাড়িয়ে একটু ওয়েব সিরিজ দেখি। বিকেলে চা খেতে খেতে আমি আর অর্জুন আড্ডা দিই। তখন অবন্তিকাও আমাদের সঙ্গে খেলে। মাথা মাঝে মাঝেই গরম হচ্ছে। কিন্তু অর্জুন ভালোবেসে ঠান্ডা করে দিচ্ছে! আসলে এত কাজ একসঙ্গে তো কোনওদিন করতে হয়নি। তাই একটু হাবুডুবুই খাচ্ছি।
প্রশ্ন: অর্জুন কীভাবে সাহায্য করছে?
সৃজা: আমরা কাজ ভাগ করে নিয়েছি। ও ঘর ঝাড় দেওয়া-মোছা, আর বাকি সব সাফসুতরো করায় ব্যস্ত থাকে। আমি রান্নাটা করি। তবে অর্জুনও মাঝেমধ্যে স্পেশাল কিছু একটা বানিয়ে আমায় চমকে দেয়। কয়েক দিন আগেই অনলাইনে একটা রেসিপি দেখে অন্যরকম একটা ফ্রেঞ্চ টোস্ট বানিয়ে খাইয়েছে। সে এক দারুণ ব্যাপার।
প্রশ্ন: অর্জুন নিজে এগিয়ে এসে কাজ করছে, না তুমি বলার পরে করছে?
সৃজা: আমার থেকে ও-ই বেশি আগ্রহী। কাজ করতে কোনও রকম দ্বিধা নেই ওর। ও আমার চেয়েও আগে ঘুম থেকে উঠে কাজে লেগে পড়ে।
প্রশ্ন: লকডাউনে বলি-সেলেবদের অনেকেই স্ত্রীকে দিয়ে হেয়ারকাট করিয়ে ছবি দিচ্ছেন। তোমাদের তেমন কিছু হল নাকি?
সৃজা: ও নিজেই ট্রিমার দিয়ে মাথার সামনের দিকের চুলটা কেটে নিয়েছে। তার পর পুরোটায় সামঞ্জস্য যাতে থাকে, সেটা আমি দেখে ট্রিম করে দিয়েছি।
প্রশ্ন: সাধারণ সময়ে যখন অবসর পাওয়া যায়, তখন অর্জুন কি পাশে থাকে, কীভাবে?
সৃজা: হ্যাঁ ও বাড়িতে থাকলেই সাহায্য করে। মেয়ের ডায়াপার বদলানো থেকে শুরু করে স্নান করানো, খাবার বানানো সবই ও দিব্যি সামলে দেয়।
প্রশ্ন: লকডাউনে দু’জন দু’জনের সঙ্গে সময় কাটাতে পারছ। মেয়ের সঙ্গেও অনেকটা সময় থাকছ। সেটা কেমন লাগছে?
সৃজা: আমরা তিনজনে বেশ আনন্দে আছি। কোভিড-এর জন্য এবার বেড়াতে যাওয়া হল না। কিন্তু একটা লম্বা ছুটি পেয়ে এমনিতে সব মিলিয়ে ভালোই লাগছে।
প্রশ্ন: ওর অভিনয় ছাড়া আর কীসে মুগ্ধ হও? কোনও বিশেষ স্মৃতি?
সৃজা: ওর খুব ধৈর্য। আমি রেগে গেলে খুব শান্তভাবে আমাকে বুঝিয়ে-সুজিয়ে ঠান্ডা করে। আর ও খুব কেয়ারিং। আমাকে যাতে কম কাজ করতে হয়, তার জন্য নিজে অনেক কাজ আগেভাগে করে ফেলে। সারপ্রাইজ দিতেও ভালোবাসে। সেটা কোনও স্পেশাল ডিশ হোক বা দামি গ্যাজেট। বিশেষ স্মৃতি বলতে, গত বছর পয়লা বৈশাখে ও নিজে পছন্দ করে দুটো শাড়ি কিনে এনেছিল। কারণ ওর মনে হয়েছিল, এটাই আলটিমেট বাঙালি প্রেম— বউয়ের জন্য শাড়ি কিনে আনা!
16th  May, 2020
পুজোর ফ্যাশন 

করোনার দাপটে এবারের পুজোয় কিছুটা হলেও জৌলুস হয়তো কম হবে। তাই বলে কি পিছিয়ে থাকতে হবে ফ্যাশনে? একেবারেই না। পুজোর ভিড়ে হারিয়ে গিয়ে আনন্দ করার সুযোগ না হলেও ভিডিও কল বা বাড়ির ছোট্ট আড্ডায় সাজগোজ তো লাগবেই। সবাইকে তাক লাগিয়ে দেওয়ার আগে জেনে নিন এবার ফ্যাশনে কোনটা ইন, আর কোনটা চলবে না। চারূপমার পাতায় শুরু হল তারই খোঁজ।   বিশদ

19th  September, 2020
ভালো লাগছে!
নিজেই বলুন নিজেকে

বয়স আর সৌন্দর্য কি হাত ধরাধরি করে চলে? অনেকেই হয়তো বলবেন, না। তাহলে বয়স হলে সৌন্দর্য কি ধরাছোঁয়ার বাইরেই থাকবে? একেবারেই না। ষাটের উপান্তে এসেও কীভাবে নিজের লাবণ্য থাকবে অটুট, জাতীয় পুরস্কারজয়ী কস্টিউম ডিজাইনার এবং স্টাইলিস্ট সাবর্ণী দাসের সঙ্গে আলোচনায় অন্বেষা দত্ত।
বিশদ

12th  September, 2020
 বয়স বাড়ে বাড়ুক

 মনের বয়স বাড়তে না দিলে ত্বকের বয়স অনেকটা বেঁধে রাখা যায়, বললেন ত্বক বিশেষজ্ঞ ডা: সুব্রত মালাকার। তাঁর পরামর্শ শোনাচ্ছেন সোমা লাহিড়ী। বিশদ

12th  September, 2020
মুগ্ধ করুন বাহারি চুলে 

নামেই উৎসব। সে মরশুমেও এবার স্বস্তি নেই। আতঙ্ক পিছু ছাড়ছে না। তবু কেশসজ্জা ছাড়া আর কত দিন চলে? বাহারি চুলের কেতায় মুগ্ধ করুন নিজেকে, সঙ্গে বাকিদেরও। হেয়ার এক্সপার্ট জাভেদ হাবিব এবং প্রিসিলা কর্নারের সঙ্গে কথা বলেছেন অন্বেষা দত্ত। 
বিশদ

05th  September, 2020
যত্নে রাখুন ঠোঁট 

মাস্কে ঢাকা পড়ছে বলে যত্ন নেবেন না ঠোঁটের? তাই কি হয়? কীভাবে যত্ন নেবেন ঠোঁট, আপার লিপ ও চিনের?  জানাচ্ছেন বিউটি এক্সপার্ট ঐশ্বর্য বিশ্বাস। 
বিশদ

05th  September, 2020
ত্বকের যত্নে
ঘরোয়া ফেস প্যাক 

বাড়িতে আছেন বলে ত্বকের যত্ন নেওয়ার কথা ভুললে চলবে না। নিয়মমাফিক ত্বকের সঠিক যত্ন না নিলে তা রুক্ষ হয়ে যাবে। তাই ঘরোয়া প্যাক দিয়েই ত্বকের পরিচর্যা বা ফেসিয়াল করুন, জানালেন বিউটি থেরাপিস্ট এবং স্কিন এক্সপার্ট শাহনাজ হুসেন। তাঁর সঙ্গে কথা বললেন কমলিনী চক্রবর্তী। 
বিশদ

05th  September, 2020
সুরক্ষা ব্যান্ডানার ফাঁসেই 

এক টুকরো কাপড়। আর তাতেই সুরক্ষাবলয় নিশ্চিত। পোশাকি নাম ব্যান্ডানা। ডাকনাম স্কার্ফ। করোনা আতঙ্কে একদিন জানা গেল, চুলেও আটকে থাকতে পারে ভাইরাস। সেদিন থেকেই মাথা ঢাকতে স্কার্ফকে আঁকড়ে ধরলেন ফ্যাশন সচেতনরা।
বিশদ

29th  August, 2020
রয়্যাল বেঙ্গল টাইগার রহস্যজামদানিতে 

অসম্ভবকে সম্ভব করেছেন ডিজাইনার দেবযানী রায়চৌধুরী। তাঁর আঁকা নকশায় তাঁতশিল্পীরা বাংলার তাঁতের জমিনে ফুটিয়ে তুলছেন বাঘ, জেব্রা, জিরাফ, চড়ুই, এমনকী আইসক্রিম ললিপপের মতো মজাদার মোটিফ। তাঁর কাজ দেখে লিখেছেন সোমা লাহিড়ী।
 
বিশদ

29th  August, 2020
হাতে ইউনিকর্ন ভালো লাগে 

কেন ভালো লাগে ট্যাটু? প্রথম ট্যাটুর স্মৃতি কেমন, যাঁরা ভবিষ্যতে করাবেন, তাঁদের কী পরামর্শ দেবেন? ট্যাটু নিয়ে নিজেদের মনের কথা বললেন
মুমতাজ সরকার
বিশদ

22nd  August, 2020
আরও ডিজাইন করানোর ইচ্ছে 

কেন ভালো লাগে ট্যাটু? প্রথম ট্যাটুর স্মৃতি কেমন, যাঁরা ভবিষ্যতে করাবেন, তাঁদের কী পরামর্শ দেবেন? ট্যাটু নিয়ে নিজেদের মনের কথা বললেন অর্জুন চক্রবর্তী।
বিশদ

22nd  August, 2020
ভেবে নিন সব দিক 

ট্যাটু যতই মন ভোলাক, সেটার কিছু ক্ষতিকর দিকও রয়েছে। সেদিকেও রাখতে হবে খেয়াল। পরামর্শ দিলেন প্রফেসর ডাঃ সঞ্জয় ঘোষ।  
বিশদ

22nd  August, 2020
ট্যাটুর টানে 

ট্যাটু বা বডি আর্ট এখন আর নতুন কোনও ব্যাপার নয়। তাই বলে ট্যাটু করানোর আগ্রহ বা উৎসাহ কমে গিয়েছে, এমনটা একেবারেই নয়। ট্যাটু করানোর ভালো-মন্দ দিকগুলো নিয়ে আলোচনায় অন্বেষা দত্ত। 
বিশদ

22nd  August, 2020
খাদির বুনটে মুক্তির উড়ান

খাদি মানেই সাবেকি নকশা আর গতানুগতিক ডিজাইন নয়। যুগের সঙ্গে তাল মিলিয়ে খাদির নকশায় এসেছে বিবর্তনের ছোঁয়া। তেমনই বক্তব্য খাদির ডিজাইনার ঐশী গুপ্তর। তাঁর সঙ্গে কথা বললেন কমলিনী চক্রবর্তী। বিশদ

15th  August, 2020
 প্রসাধনে খাদি

আমাদের ত্বক ও চুলের যত্নে প্রাকৃতিক সামগ্রীর ব্যবহার বহু আগে থেকেই চলে আসছে। সত্যি বলতে কী, সেই সময় মানুষ কেমিক্যাল কসমেটিক্স কী, তা জানতেন না। আবিষ্কারও হয়নি এসব কিছু। তাই নিজেকে পরিষ্কার রাখতে, নিজেকে সাজিয়ে তুলতে তাঁরা ভেষজ উপাদানেই ভরসা রাখতেন।
বিশদ

15th  August, 2020
একনজরে
 বাজাজ অটো লিঃ ২৯৯৩.০০মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা ৬২২.০৫অশোক লেল্যান্ড ৭৬.২০ ...

সংবাদদাতা, ইসলামপুর: বুধবার প্রবল বৃষ্টিতে চোপড়ার মের্ধাবস্তি এলাকায় জীর্ণ কালভার্ট ভেঙে গেল। চোপড়া থেকে দাসপাড়া যাওয়ার রাস্তায় ছিল সেই কালভার্ট। সেটি ভেঙে যাওয়ার ফলে এখন ২০ কিমি ঘুরপথে চোপড়া ও দাসপাড়ার বাসিন্দারা চলাচল করতে বাধ্য হচ্ছেন।  ...

রাতভর প্রবল বৃষ্টিতে বদলে গেল বাণিজ্যনগরীর চেনা ছবি। কোথাও হাঁটু সমান, আবার কোথাও কোমর সমান জল। মঙ্গলবার সন্ধ্যা থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয় মুম্বই সহ ...

সংগঠনের শিকড় ছড়িয়ে দিতে হবে সমাজের গভীরে। তার জন্য ছোট থেকেই দিতে হবে প্রশিক্ষণ। তাহলেই দক্ষ সেল গড়ে তোলা সম্ভব। সেই পরিকল্পনা করেই ছোটদের শিক্ষা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫: নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২: নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকি স্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৬: ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর জন্ম
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু  

22nd  September, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৭৭ টাকা ৭৪.৪৮ টাকা
পাউন্ড ৯২.০২ টাকা ৯৫.৩৩ টাকা
ইউরো ৮৪.৪৫ টাকা ৮৭.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৯,৪২০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৯,৫২০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী ৩৩/৫১ রাত্রি ৭/২। মূলানক্ষত্র ৩১/৪০ সন্ধ্যা ৬/১০। সূর্যোদয় ৫/২৯/২৮, সূর্যাস্ত ৫/২৭/৫৮। অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ৬/১৭ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ২/২৮ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২৮ গতে ১২/৫৮ মধ্যে।
৭ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী রাত্রি ১১/৪১। মূলানক্ষত্র রাত্রি ১১/৩৫। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩০। অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ২/৫২ মধ্যে এবং রাত্রি ৬/০ গতে ৯/১৯ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৭ মধ্যে ও ৩/৫৬ গতে ৫/২৯ মধ্যে। কালবেলা ২/৩০ গতে ৫/৩০ মধ্যে। কালরাত্রি ১১/৩০ গতে ১২/৫৯ মধ্যে।
 ৬ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কলকাতা নাইট রাইডার্সকে ৪৯ রানে হারাল মুম্বই ইন্ডিয়ান্স 

23-09-2020 - 11:47:54 PM

আইপিএল: কেকেআর ১০০/৪ (১৫ ওভার)

23-09-2020 - 11:20:04 PM

আইপিএল: কেকেআর ৭১/২ (১০ ওভার)  

23-09-2020 - 10:52:16 PM

আইপিএল: কেকেআর ২৫/২ (৫ ওভার) 

23-09-2020 - 10:25:57 PM

তামিলনাড়ুতে একদিনে করোনা আক্রান্ত ৫,৩২৫ 
তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫,৩২৫ জন। মৃত্যু ...বিশদ

23-09-2020 - 09:56:04 PM

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাদির 

23-09-2020 - 09:51:47 PM