Bartaman Patrika
চারুপমা
 

পুজোয় পাঁচজন মিলে আমরা

পুজো মানেই নতুন জামা। আর সেই জামা হওয়া চাই ট্রেন্ডি। তেমনই কিছু ফ্যাশনদার পুজোর পোশাকের খোঁজ খবর দিলেন কমলিনী চক্রবর্তী।

দুর্গাপুজো মানেই সারাদিন হইচই। পাড়ায় পাড়ায় ঠাকুর দেখা, বন্ধুবান্ধব জুটিয়ে নিয়ে খাওয়া দাওয়া আর প্রচুর সাজগোজ। বাচ্চা মেয়েদের মতোই এখন ছেলেরাও মেতে ওঠে পুজোর মেজাজে।

বাহারি ফ্রকে লো ওয়েস্ট স্কার্ট স্টাইল
বাচ্চাদের ফ্রকে কোমরে পাবেন নানা রকম বো। কোনওটায় গোলাপফুল, কোনওটায় মুক্তো ছড়ানো। ফ্রকের ডিজাইনে লং জ্যাকেট স্টাইল। ভেতরে স্লিভলেস জর্জেট ফিটেড শর্ট ফ্রক, বাইরে লং স্লিভস, লং জ্যাকেট স্টাইল শ্রাগ। এই শ্রাগে শিফন ফেব্রিক। ফ্রকের অন্য ধরনটি স্কার্টের মতো। দেখলে মনে হবে লো ওয়েস্ট স্কার্টের সঙ্গে টপ বুঝি। আসলে একটাই ফ্রক।

ফিশ টেল শর্ট লেনথ
এবার পুজো কালেকশনে পাবেন ফিশ টেল ফ্রক। কোমরে কুঁচি আর সরু বেল্ট। সামনের দিকে ঝুলটা হাঁটু পর্যন্ত আর পিছনের দিকে ঝুল গোড়ালির সামান্য ওপরে এসে থেমেছে।

স্কার্ট ব্লাউজ সেট
স্কার্ট ব্লাউজ সেটে নেট আর স্যাটিন ফেব্রিকের বাহার। কনট্রাস্ট ব্লাউজে সিকুইন বা পার্ল বিড ওয়ার্ক। স্কার্টের ডিজাইনেও ফিশ টেল।

ফ্লোরাল প্রিন্ট আর পোলকা ডট
মেয়েদের ফ্রকে ফ্লোরাল প্রিন্ট যেমন রয়েছে তেমনই রয়েছে পোলকা ডট। এছাড়া সলিড কালারসও চোখে পড়ল। পোলকা ডটের ক্ষেত্রে কনট্রাস্ট ডিজাইন আর সলিড কালারসের ক্ষেত্রে লালের চাহিদা সবচেয়ে বেশি।

টি-শার্টে হুডি স্টাইল
ছেলেদের পুজো ফ্যাশনে টি শার্ট আর ক্যাজুয়াল শার্টই ট্রেন্ড। টি শার্টে ফুল স্লিভসের চাহিদা বেশি। তার সঙ্গে আবার হুডও পাবেন। আর শার্ট সবই ক্যাজুয়াল। ছোট প্রিন্ট আর কুর্তা স্টাইল শার্ট এবার পুজোয় হিট।

প্যালাজো সেট
প্যালাজোর সঙ্গে কনট্রাস্ট টপ আর ম্যাচিং জ্যাকেট। এই নিয়েই মেতে উঠেছে নিউ মার্কেটের বিভিন্ন দোকান। ৩ থেকে ১৩ বছরের মেয়েদের এটাই পুজোর হিট সাজ। প্যালাজো সেটের রং হালকা হলুদ, গাঢ় লাল বা ঘন সবুজ। এক্কেবারে কুট্টি সোনার পুজোর ফ্রকে পাবেন স্যাটিন টাচ। পার্টি ফ্রকগুলো বিভিন্ন লেয়ারে সাজানো। তাতে স্যাটিনের সঙ্গে নেট ও েলসের বাহারি কারুকাজ লক্ষ করার মতো।

ওয়েস্ট কোট সেট
বাচ্চা ছেলেদের পুজোর ফ্যাশন ওয়েস্ট কোট সেট। শার্ট, ওয়েস্ট কোটের সঙ্গে থাকবে বো টাই। জামা‌ইকান ট্রাউজার এবারও হিট। আর আছে গ্যালিজ সেট। থ্রি কোয়ার্টার ট্রাউজারে পাবেন গ্যালিজ। টি শার্টে পাবেন লেদার লুক। শার্টে এবার কুর্তা স্টাইল। বুকের কাছে তেরছা কাট।
 
07th  September, 2019
সাজো সাজো রব

শীত চলে যাওয়ার মুখে। দরজায় কড়া নাড়ছে বসন্ত। আকাশে বাতাসে ভালোবাসার সুবাস। সানাইয়ের সুরে মাতোয়ারা চারদিক। এমন বসন্ত দিনে একটু উজ্জ্বল সাজ একটু রঙিন বেশবাস না হলে চলে? আজ তাই চারূপমায় তিন তারকার সাজো সাজো রব। বর্ণনায় সোমা লাহিড়ী। 
বিশদ

15th  February, 2020
ভালোবাসার সাজে 

টেলি পর্দার দুই জনপ্রিয় তারকা জিতু কমল ও নবনীতা বিবাহ বন্ধনে বাঁধা পড়েছেন কয়েকমাস আগে। বিয়ের পর প্রথম ভ্যালেনটাইনস ডে’তে কেমন সাজবেন জানালেন সোমা লাহিড়ীকে। 
বিশদ

08th  February, 2020
চরিত্র যেমন সাজ তেমন

মুক্তি পেয়েছে অব্যক্ত। ছবিটি বার্লিনে ইন্দো জার্মান ফিল্ম উইকে অডিয়েন্স চয়েস অ্যাওয়ার্ড, ঔরঙ্গাবাদ ফিল্ম ফেস্টিভ্যালে বেস্ট এডিটিং অ্যাওয়ার্ড, গোয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে বেস্ট ডিরেক্টর অ্যাওয়ার্ড পেয়েছে। ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে পৌলমী গুপ্ত ও গৌরব বন্দ্যোপাধ্যায়। খবরে চৈতালি দত্ত।
বিশদ

01st  February, 2020
ইউভ ঐতিহ্য ও আধুনিকতার মিলন 

জে ডবলু ম্যারিয়টে ঝলমলে ফ্যাশন শো। আত্মপ্রকাশ করল নুসরতের ফ্যাশন ব্র্যান্ড।  বিশদ

01st  February, 2020
স্টাইলে থাকুন শীত শেষে 

এখনও হাওয়ায় শীতের আমেজ। ভারী শীত পোশাক না লাগলেও হালকা একটা জ্যাকেট পরলে বা স্টোল জড়িয়ে নিলে ভালো লাগে। স্টাইলিশ জ্যাকেট ও স্টোলের খবরে সোমা লাহিড়ী। 
বিশদ

01st  February, 2020
আজ সরস্বতী-সাজ 

শীত শেষের দামামা বেজে গিয়েছে। আসন্ন মাঘের শুক্লা পঞ্চমী তিথি। বসন্তের এই শুভ সূচনা লগ্নে কেমন হবে সাজ জানাচ্ছেন সোমা লাহিড়ী।  বিশদ

25th  January, 2020
বিয়ের কনের সাজবদল 

বাঙালি কনের ঐতিহ্য বজায় রেখে অথচ একঘেয়ে সাজ থেকে বেরিয়ে নতুন রকমের সাজে কনেকে সবার কাছে আকর্ষণীয় করে তোলার পরামর্শ দিলেন এস্থেটিশিয়ান ও মেকআপ আর্টিস্ট রুবি বিশ্বাস। লিখেছেন পাপিয়া মণ্ডল। 
বিশদ

18th  January, 2020
বেনারসির সাতকাহন 

সারা বছর জিনস টিশার্ট আর কুর্তি কামিজে দৌড়ঝাঁপ করা মেয়েটি বিয়ের ক’টা দিন কনে বউটি। বিয়ে আর বউভাতের রিসেপশনের সন্ধেতে কন্যে যেন রাজকন্যে। ট্র্যাডিশনাল বাঙালি কনের সাজের মাধুর্যে অভিভূত বিশ্ব। তাই গয়নায়, বেনারসিতে, মেকআপে আমরা ধরে রাখতে চাই বাঙালি ঐতিহ্য, বাঙালি ঘরানা। কী দেখে বেনারসি কিনবেন জানাচ্ছেন সোমা লাহিড়ী। 
বিশদ

18th  January, 2020
পার্টির মধ্যমণি 

শীতের সান্ধ্য পার্টি হোক বা বিয়ের রিসেপশন, কেমন সাজে হয়ে উঠবেন অনন্যা জানালেন সোমা লাহিড়ী।  বিশদ

11th  January, 2020
স্টাইলে সাজুন উইন্টারে 

শীতকাল মানেই জমাটি পার্টি, পিকনিক, আবছা রোদ গায়ে মেখে ইতিউতি ঘুরে বেড়ানো। এমন খুশির দিনে পোশাক হওয়া চাই স্টাইলিশ, চমকদার, রঙে রঙে রঙিন। সঙ্গে মেকআপ, হেয়ারস্টাইল ও অ্যাকসেসরিজও হওয়া চাই মানানসই। পথ দেখালেন সোমা লাহিড়ী। 
বিশদ

04th  January, 2020
নিউ ইয়ারে ইংলিশ স্টাইল 

নিউ ইয়ার’স ইভের পার্টিতে একটু সাহেবি কেতা চাই-ই। জানাচ্ছেন সোমা লাহিড়ী।  বিশদ

28th  December, 2019
 কচিদের ক্রিসমাস

ক্রিসমাস মানেই সান্টা ক্লজ আর উপহারের ঝুলি। ক্রিসমাস মানেই শীত রোদ গায়ে মেখে হুটোপাটি। ক্রিসমাস মানেই হইহই। ক্রিসমাস মানেই পিকনিক, কমলালেবু আর কেক। আর ক্রিসমাস মানেই জাঁকালো শীত আর ফ্যাশনদার সোয়েটার। রঙিন গরমজামা গায়ে চড়িয়ে ছুটির মেজাজে এদিক সেদিক ঘোরাঘুরি। ক্রিসমাসের এই ঘোরাঘুরি কিন্তু ফ্যাশনদার শীত পোশাক ছাড়া অসম্পূর্ণ। বিশদ

21st  December, 2019
স্টাইলিশ শাল স্টোল 

তিনটি তিন ধরনের শাল, স্টোল ও র‌্যাপারের কথায় সোমা লাহিড়ী।  বিশদ

14th  December, 2019
স্টাইলিশ উইন্টার মুড 

শীত আসছে। বাতাসে হিমের পরশ। মুডটা এমনিই ভালো হয়ে যায়। আর মুড যখন ভালো তখন স্টাইল তো জমবেই। স্টাইলিশ উইন্টার ওয়্যারের খবরে সোমা লাহিড়ী। 
বিশদ

30th  November, 2019
একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: বর্ষার সময় গঙ্গায় জল বেড়ে যাওয়ায় সেতু নির্মাণের গতি কিছুটা শ্লথ হয়ে গিয়েছিল। সেই সময়টা মেকআপ করে গঙ্গার উপর সেতু নির্মাণ করার জন্য দিন রাত কাজ চলছিল।   ...

ভোপাল, ১৭ ফেব্রুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য বনাম কমলনাথের দ্বন্দ্ব থামছেই না। ফের দলের সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার হুঁশিয়ারি কংগ্রেসের সাধারণ সম্পাদক জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তাঁর স্পষ্ট বক্তব্য, ‘আমি জন সেবক। মানুষের জন্য লড়াই করাই আমার ধর্ম।  ...

সৌরভ পাল, রায়গঞ্জ, বিএনএ: এনআরসি আতঙ্কে আধার কার্ড সংশোধনের জন্য রায়গঞ্জ থেকে বিহারে ছুটছেন বাসিন্দারা। এতে তাঁদের ভোগান্তির পাশাপাশি অর্থও সময় দু’ই নষ্ট হচ্ছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৬: শ্রী চৈতন্যদেবের জন্ম
১৫৪৬: মার্টিন লুথারের মৃত্যু
১৮৩৬: শ্রীরামকৃষ্ণদেবের জন্ম
১৯৬৭: ইতালির ফুটবলার রবার্তো বাজ্জোর জন্ম
২০০৭: হরিয়ানায় সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণ, মৃত্যু ৬৮ জনের 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮২ টাকা ৭২.৯৭ টাকা
পাউন্ড ৯০.৯৯ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৭৫.৫৯ টাকা ৭৯.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৮৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ কৃষ্ণপক্ষ) দশমী ২০/৫৫ দিবা ২/৩৩। মূলা ৫৯/৪৯ শেষ রাত্রি ৬/৬। সূ উ ৬/১০/৫৯, অ ৫/৩০/৩৫, অমৃতযোগ দিবা ৮/২৭ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/৪৪ মধ্যে। রাত্রি ৬/২০ মধ্যে পুনঃ ৮/৫২ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৩৯ মধ্যে। বারবেলা ৭/৩৫ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৪১ মধ্যে। কালরাত্রি ৭/৬ গতে ৮/৪১ মধ্যে। 
৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দশমী ২৯/৭/২২ সন্ধ্যা ৫/৫২/৫৭। জ্যেষ্ঠা ৬/৪২/১৬ দিবা ৮/৫৪/৫৪। সূ উ ৬/১৪/০, অ ৫/২৯/২২। অমৃতযোগ দিবা ৮/১৭ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩০ মধ্যে ও ৩/১৭ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৬/২৬ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/২২ মধ্যে ও ১/৫০ গতে ৩/২৯ মধ্যে। কালবেলা ১/১৬/৬ গতে ২/৪০/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৪/৫৭ গতে ৮/৪০/৩২ মধ্যে। 
২৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তাপস পালের শেষকৃত্য কাল 
আগামীকাল প্রয়াত অভিনেতা তথা প্রাক্তন এমপি তাপস পালের শেষকৃত্য সম্পন্ন ...বিশদ

03:48:59 PM

এপ্রিল মাসে রাজ্যের ১০২টি পুরসভায় নির্বাচন 
অবশেষে রাজ্যে পুরভোটের দিনক্ষণ চূড়ান্ত হয়ে গেল। এপ্রিল মাসে রাজ্যের ...বিশদ

03:39:08 PM

মালদহে হোয়াটসঅ্যাপে ছড়াল মাধ্যমিকের প্রশ্নপত্র! 
ইন্টারনেট বন্ধ করেও রোখা গেল না প্রশ্ন ফাঁস! মাধ্যমিক শুরু ...বিশদ

01:49:00 PM

কুঁদঘাটে মাকে খুনের অভিযোগ ছেলের বিরুদ্ধে 
রাগের মাথায় মাকে ঘুসি মেরে খুনের অভিযোগ ছেলের বিরুদ্ধে। আজ ...বিশদ

12:57:00 PM

প্রেমিকাকে বাড়িতে ডেকে গায়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ 
প্রেমিকাকে বাড়িতে ডেকে তাঁর গায়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠল ...বিশদ

12:56:00 PM

আরামবাগে দুর্ঘটনার কবলে মাধ্যমিক পরীক্ষার্থী
মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় সাইকেল থেকে রাস্তায় পড়ে গিয়ে ...বিশদ

12:39:00 PM