Bartaman Patrika
চারুপমা
 

চরিত্র যেমন, সাজ তেমন

জন্মাষ্টমীতে মুক্তি পাবে পরিচালক নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি গোত্র। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন কসটিউম ডিজাইনার, স্টাইলিস্ট অনুপম চট্টোপাধ্যায়। খবরে চৈতালি দত্ত।

ছবির গল্প সম্পর্কে জিজ্ঞাসা করতেই পরিচালক নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায় জানান, ‘মানুষের প্রকৃত গোত্র কী! কাছের মানুষ হতে গেলে কি গোত্র লাগে নাকি? ভগবানের কাছে পুজো দেওয়ার সময় গোত্র কি খুব গুরুত্বপূর্ণ? এইসব প্রশ্নের উত্তর মিলবে এই ছবিতে। ধর্মের অর্থ হল, যা তোমাকে ধারণ করে। যেটা তোমার একদম নিজের। সব ধর্মের মানুষের অধিকার আছে নিজের মতো করে ধর্ম পালন করার এবং ভগবানকে আরাধনা করার। সব ধর্মকে আপন করে নেওয়ার কথা যে বলি সেটা আমার মতে বাড়ির থেকেই শুরু হওয়া উচিত। মুক্তিরানি দেবী একজন বয়স্কা ভদ্রমহিলা। তিনি একসময়ে শিক্ষিকা ছিলেন। তাঁর স্বামী নেই। তাঁর নিজের ছেলে অনির্বাণ বিদেশে থাকে। মুক্তিরানি দেবীকে দেখাশোনার জন্য বাড়িতে রয়েছে তারেক আলি। কীভাবে তারেক আলি মুক্তিরানি দেবীর নিজের ছেলে হয়ে গেল ছবিতে সেটাই দেখা যাবে।’ বাকিটুকু জানতে ছবি মুক্তি পর্যন্ত অপেক্ষা করতে হবে।
ছবিতে শিল্পীরা হলেন, অনসূয়া মজুমদার (মুক্তিরানি দেবী), নাইজেল আকারা (তারেক আলি), সাহেব চট্টোপাধ্যায় (অর্নিবাণ)। এছাড়াও অন্য শিল্পীরা হলেন মানালি দে, খরাজ মুখোপাধ্যায়, সন্তু মুখোপাধ্যায়, বাদশা মৈত্র, অম্বরীশ ভট্টাচার্য প্রমুখ। একটি গানের দৃশ্যে ওমকে দেখা যাবে।
ছবির কেন্দ্রীয় চরিত্রদের সাজপোশাক সম্পর্কে কসটিউম ডিজাইনার ও স্টাইলিস্ট অনুপম চট্টোপাধ্যায় জানান, ‘ক্যারেক্টর ডিজাইন মানে যে শুধু তার মতো জামাকাপড় তৈরি করলাম তা নয়। ছবিতে মুক্তিরানি চরিত্রটি একজন বিশিষ্ট ব্যক্তির থেকে অনুপ্রাণিত হয়ে করা। ফলে তাঁর জামাকাপড় থেকে ব্লাউজ, গয়নার ধরন, চুলের স্টাইল ইত্যাদি খুঁটিনাটির প্রতি নজর রাখতে হয়েছে। ছবিতে মুক্তিরানি দেবী অর্থাৎ অনসূয়া মজুমদারকে সারা ছবিতে ধনেখালি শাড়িতে দেখা যাবে। বর্ডার ছাড়াও শাড়ির জমিতে রয়েছে পেজলি বা জুঁই ফুলের মোটিফ। তার সঙ্গে মিক্স ম্যাচের কলমকারি কাট ওয়ার্কের ব্লাউজ তাঁকে পরানো হয়েছে। এছাড়া বেশ কিছু দৃশ্যে তিনি বটলগ্রিন বা ব্লু অথবা ব্রাউন বর্ডারের অফ হোয়াইট কালারের কটকি শাড়ি পরেছেন। সারা ছবিতে ঘাড়ের কাছে হাতের ‘এলো’ খোঁপা করা। একটি দৃশ্যে ঢাকাই জামদানির সঙ্গে হোয়াইট কালারের ক্রোশিয়া ব্লাউজে তাঁকে দেখা যাবে। হাতে থাকবে বল মুখের সারদা বালা, গলায় বিছে চেন, কানে ঠোকাই পাশার গয়না। আবার অপর আরেকটি দৃশ্যে তাঁকে লাইট ব্রাউন কালারের টেম্পল বর্ডারের তসর সিল্ক শাড়ির সঙ্গে অফ হোয়াইট ক্রোশিয়া ব্লাউজ পরিহিত অবস্থায় দেখা যাবে। পারিবারিক একটা অনুষ্ঠানে তাঁকে কানে টপ, হাতে দুটো করে চুড়ি, গলায় চেন পরানো হয়েছে। ওঁর কয়েকটি গয়না কাস্টমাইজড গোল্ড প্লেটিং করা। পুরনো আমলের রোল্ড গোল্ডের চশমায় তিনি ধরা দেবেন। তাঁর সম্পূর্ণ সাজপোশাকে একটা ‘ক্লাসি’ রুচির ছাপ রয়েছে।’
অনুপমের থেকে আরও জানা গেল যে তারেক আলি ওরফে নাইজেল আকারা ছবিতে থ্রি কোয়ার্টার প্যান্টের সঙ্গে টি-শার্ট পরেছেন। বাড়ির বাইরের দৃশ্যে কখনও তাঁকে জিনসের সঙ্গে লিনেন পাঞ্জাবিতে দেখা যাবে। নমাজ পড়ার সময়ে তাঁকে সাদা আদ্দির পাজামা-পাঞ্জাবিতে দেখা যাবে। এছাড়া একটা দৃশ্যে তিনি মেরুন রঙের পাঠানি স্যুট পরেছেন। বহিঃর্দৃশ্যে তাঁকে পায়ে কিটো পরতে দেখা যাবে। এছাড়া, অনির্বাণরূপী সাহেব চট্টোপাধ্যায় ঘরের দৃশ্যে রাউন্ড নেক টি শার্টের সঙ্গে ট্র্যাক প্যান্টে ধরা দেবেন। তবে বহির্দৃশ্যে আলিগড়ি পাজামার সঙ্গে হ্যান্ডলুমের নীল, কমলা, হলুদ ইত্যাদি একরঙা পাঞ্জাবিতে দেখা যাবে। তিনি বাঁ হাতে ক্লাসি ঘড়ি এবং পায়ে ওপেন টোস জুতো ব্যবহার করেছেন। এক-দুটি দৃশ্যে ইন্ডিগো প্রিন্টেড পাঞ্জাবি পরেছেন। ঝুমা অর্থাৎ মানালি দে মিক্সম্যাচ জামাকাপড় পরেছেন। প্রিন্টেড পাটিয়ালার সঙ্গে শর্ট লেন্থের সলিড কালারের কুর্তা, মিক্স ম্যাচ ওড়না, হাতে নানা রঙের চুড়ি, লাল, হলুদ, সবুজ ইত্যাদি রঙের গাছের বীজের তৈরি কানের দুল, চুলের লম্বা বেণীর মধ্যে রানি, গোলাপি, হলুদ রঙের পরানজি, কপালে ডট বিন্দি, চুলে রঙ্গন, কৃষ্ণচূড়া, হলুদ কলকে ফুল ব্যবহার মানালি করেছেন। সারা ছবিতে নাকে নাকছাবি পরিহিত অবস্থায় তাঁকে দেখা যাবে। দু-তিনটি দৃশ্যে তিনি হ্যান্ডলুম পরেছেন। রঙ্গবতী গানের দৃশ্যে তাঁকে সাদা-লাল কটকি শাড়ির সঙ্গে ব্যাক ওপেন জিগজ্যাগ করা ব্লাউজ, রুপোর গয়না পরানো হয়েছে। তবে রঙ্গবতী গানের দৃশ্যে ওমকে আদিবাসী খাঁটি রুপোর গয়নার সঙ্গে লাল হাতকাটা জ্যাকেট এবং টারকোয়াইশ নীল রঙের সম্বলপুরীর শাড়িকে ধুতি করে পরানো হয়েছে। সঙ্গে তাঁকে দিয়ে বাটিকের উত্তরীয় ব্যবহার করানো হয়েছে। এই দৃশ্যে দেবলীনা কুমারকে হলুদ মেরুন কটকি সিল্ক শাড়ির সঙ্গে রুপোর গয়না, আদিবাসী বিন্দি, শান্তিনিকেতনী চুলের কাঁটা ব্যবহার করেছেন বলে শোনা গেল অনুপমের কাছ থেকে। এছাড়া বাদশা মৈত্র কটন চিনোজের সঙ্গে শার্ট পরেছেন। ওঁর পোশাকের কালার প্যালেট বেজ, পিংক, হোয়াইট। অন্য দৃশ্যে তাঁকে ট্র্যাক প্যান্টের সঙ্গে রাউন্ড নেক টি-শার্টের সঙ্গে চোখে রে ব্যান ব্র্যান্ডের এভিয়েটর সানগ্লাস এবং পায়ে স্নিকার্সে তাঁকে দেখা যাবে বলে জানালেন অনুপম। সেই সঙ্গে অনুপম আরও বলেন যে, এই দুই পরিচালকের ছবির ক্ষেত্রে খেয়াল রাখতে হয় চরিত্র অনুযায়ী সাজপোশাক যেন যথার্থ হয়। কখনও চরিত্র থেকে বেরিয়ে গিয়ে সাজপোশাক যেন ফ্যাশনেবল না হয়। বরঞ্চ চরিত্রের মধ্যে যেন নিজস্বতা থাকে। এই ছবিতে রাধাকৃষ্ণের সাজপোশাক থেকে গয়না, ঠাকুরের ভোগের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ছবির শাড়ি স্পনসর করেছেন প্রিয় গোপাল বিষয়ী— এমন কথা দোকানের কর্ণধার সৌম্যজিৎ লাহা জানালেন।
কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন
নন্দিতা রায়, সংলাপ শিবপ্রসাদ মুখোপাধ্যায়, ক্যামেরায় সুপ্রিয় দত্ত, সম্পাদনায় মলয় লাহা, সুরকার অনিন্দ্য চট্টোপাধ্যায়, গান গেয়েছেন বাবুল সুপ্রিয়, অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল, ইমন চক্রবর্তী, সুরজিৎ চট্টোপাধ্যায়, অদিতি মুন্সী প্রমুখ। প্রযোজনা উইন্ডোজ, নিবেদনে অক্ষয়কুমার পারিজা, সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস।
17th  August, 2019
ছোট্ট ঘরে স্বপ্ন উড়ান 

চার দেওয়ালের মধ্যেই আপনার সোনামণির স্বপ্নপূরণের যাত্রা শুরু। তাই তার ঘরটি যেন পজিটিভ এনার্জিতে ভরপুর হয়। আপনার সন্তানের ঘরের সাজ কেমন হওয়া উচিত, পরামর্শে এক্সটিরিয়র ইন্টিরিয়র অ্যাকাডেমির ডিরেক্টর অপর্ণা রায়। লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

04th  July, 2020
বাড়ি হবে বাড়ির মতো 

পায়েল সরকার: লকডাউনে প্রত্যেকেই দেখছি কম বেশি ঘরের কাজ করছেন। ঘর বাড়ি সাজাচ্ছেন এবং সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন। ব্যস্ত জীবনে অনেক সময় আমরা নিজের মাথার ছাদের যত্ন নিতে ভুলে যাই।  বিশদ

04th  July, 2020
ঘরে বসেই ঘর সাজান 

নিজের ঘর নিজেই সাজিয়ে তুলতে পারেন। কিন্তু কী ভাবে? এই বিষয়ে বিশিষ্ট ইন্টিরিয়র ডিজাইনার এবং শাহরুখ-পত্নী গৌরী খানের পরামর্শ শোনালেন কমলিনী চক্রবর্তী। 
বিশদ

04th  July, 2020
চুলে চাই  চেকনাই

একে তো ভ্যাপসা বর্ষা, তার ওপর লকডাউনে পার্লার যাওয়া হয়নি তিন মাস, সঙ্গে বাড়ির কাজের চাপ— তিনে মিলে চুলের দফারফা। কীভাবে যত্ন নিলে চুলের স্বাস্থ্য ফিরবে, জানাচ্ছেন মুম্বইয়ের পিডি হিন্দুজা হসপিটালের কনসালট্যান্ট, কায়া স্কিন ক্লিনিকের হেয়ার অ্যান্ড ওয়েলনেস এক্সপার্ট ডাঃ অপর্ণা সান্থানাম। কথা বলেছেন সোমা লাহিড়ী।
বিশদ

27th  June, 2020
 কেশ কথা

এখন করোনা ভাইরাসের জেরে যা অবস্থা দাঁড়িয়েছে, তাতে আর চুল খুলে বাইরে বেরনো খুব একটা বুদ্ধিমানের কাজ হবে না। তাহলে উপায়? পরামর্শ দিলেন সেলিব্রিটি হেয়ার এক্সপার্ট প্রিসিলা কর্নার। লিখেছেন অন্বেষা দত্ত। বিশদ

27th  June, 2020
 ত্বকের যত্ন নিন

লকডাউন শিথিল হতেই খুলে গিয়েছে স্যলঁ ও বিউটি পার্লার। কিন্তু বেশিরভাগ চাকরিজীবী মানুষ এখন ওয়ার্ক ফ্রম হোম করছেন। ফলে ইচ্ছে থাকলেও অনেক সময় অফিসের কাজের চাপে বিউটি পার্লারে যেতে পারছেন না। এদিকে মাসের পর মাস ঘরে থাকতে গিয়ে নানা দুশ্চিন্তা, টেনশনে মুখের ত্বকের জেল্লা অনেকটাই ম্লান হয়ে গিয়েছে। বিশদ

27th  June, 2020
 চোখে চোখে কথা বলো

মুখ ঢাকা মুখোশে, তাই চোখে চোখেই হোক কথা বলা। বি বনি ফ্যামিলি স্যলঁর কর্ণধার রূপবিশেষজ্ঞ শাশ্বতী মিত্র জানালেন চোখের যত্ন ও সাজের কথা।
বিশদ

27th  June, 2020
ফি ট ফা ট ফিটনেস 

নিয়মিত শরীরচর্চা এখন আমাদের দৈনন্দিন লাইফস্টাইলের অঙ্গ। যোগব্যায়াম ট্রেনিং সেন্টারে হোক বা বাড়িতে, জিমে হোক বা পার্কে সবুজ ঘাসে রোজ শরীর নিয়ে কসরত করতেই হবে সুস্থ থাকার জন্য। বয়েস, স্বাস্থ্য ও শরীরের ফিটনেস দেখে যোগ-শিক্ষক বা জিম ইন্সট্রাক্টর ঠিক করে দেন শরীরচর্চার রুটিন। সঙ্গে অবশ্যই চাই ডায়েট চার্ট। আর কী চাই বলুন তো?
বিশদ

20th  June, 2020
বিশ্বসাথে যোগে যেথায়... 

যোগাসনের গুরুত্ব কেউ জানেন না, এমন নয়। তবুও নিজের দেশের এই ঐতিহ্য নিয়ে আমাদের খুব একটা মাথাব্যথা নেই। আগামিকাল বিশ্ব যোগদিবস। তার আগে এই সময়ে দাঁড়িয়ে জনপ্রিয় অভিনেতা টোটা রায়চৌধুরী মনে করিয়ে দিলেন কিছু জরুরি কথা।    
বিশদ

20th  June, 2020
মুখসজ্জায় এখন ইতি? 

মাস্ক পরে বিয়ে হয় নাকি! কেউ বর-কনেকে দেখবে না? এই সময়ে যাঁদের বিয়ে ছিল, তাঁরা মনেপ্রাণে চাইছেন সব কিছু দ্রুত ছন্দে ফিরে আসুক। কী বলছেন সেলিব্রিটি মেকআপ আর্টিস্ট অনিরুদ্ধ চাকলাদার? লিখেছেন অন্বেষা দত্ত। 
বিশদ

13th  June, 2020
নিয়মে অভ্যস্ত হতে হবে 

পরামর্শ দিলেন এস্থেটিশিয়ান ও মেকআপ ডিজাইনার গৌরী বোস।  বিশদ

06th  June, 2020
এখন সাজে চাই স্বাস্থ্য সচেতনতা 

এমন পরামর্শই দিলেন উডল্যান্ডস হসপিটালের ডিরেক্টর সিইও ডা: রূপালি বসু। কথা বলেছেন সোমা লাহিড়ী। বিশদ

06th  June, 2020
 ভুরুর ধনুক বাঁকা

ধনুকের ছিলার মতো টান টান ভুরু মুখে আনে কমনীয় ব্যক্তিত্ব। পার্লার বন্ধ। তাই ভ্রুয়ের দফারফা। আনওয়ান্টেড হেয়ারে মুখের দিকে তাকানো যাচ্ছে না। লকডাউন শেষে পার্লার খুললেও যেতে ভয় পাচ্ছেন অনেকেই। তাহলে নিজেকে প্রেজেন্টেবল রাখার উপায় কী? পরামর্শ দিলেন সেলিব্রিটি এস্থেটিশিয়ান মেক আপ আর্টিস্ট স্টাইলিস্ট কৌশিক - রজত। লিখেছেন সোমা লাহিড়ী।
বিশদ

30th  May, 2020
মুখ ঢেকে যায় মাস্কে 

আপাতত করোনাভাইরাসকে সঙ্গে নিয়েই জীবনে চলতে হবে। নানা মহল থেকে এখন উঠে আসছে এই কথাটা। ভাইরাসের সঙ্গে যুঝতে সঙ্গে রাখতে হবে অস্ত্রও। মাস্ক তার মধ্যে অন্যতম। মুখ ঢেকে রাখার এই সংস্কৃতি কীভাবে বদলে দিচ্ছে আমাদের জীবনযাপন, লিখছেন অন্বেষা দত্ত। 
বিশদ

23rd  May, 2020
একনজরে
  ওয়াশিংটন: সামরিক ও অর্থনৈতিক। দু’দিক দিয়েই চীনকে চাপে রাখার কৌশল নিচ্ছে আমেরিকা। লাদাখ ও দক্ষিণ চীন সাগরে চীনের অবস্থানের কড়া বিরোধিতা করেই এবার আর ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘দিন সাতেক হল বাড়িতে আবর্জনা নিতে আসছে না পুরসভার সাফাই কর্মীরা। দুর্গন্ধে ভরে গিয়েছে গোটা বাড়ি। রুম ফ্রেশনার ছড়িয়েও কাজ হচ্ছে না।’ ...

শ্রীনগর (পিটিআই): পুলওয়ামায় ফের সেনা-জঙ্গি গুলির লড়াই। জখম নিরাপত্তা বাহিনীর তিন সদস্য। মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া ওই সংঘর্ষে এক জঙ্গি খতম হয়েছে বলে পুলিস ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের সব দপ্তরের সঙ্গে অনলাইনে যোগাযোগ রাখবে প্রিন্সিপ্যাল অ্যাকাউন্ট্যান্ট জেনারেলের (পিএজি) অফিস। পিএজি-র ওয়েবসাইটে এর জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। প্রতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যেকোনও শুভকর্মের বাধাবিঘ্ন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৪: পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্ম
১৯৫৮: অভিনেত্রী নীতু সিংয়ের জন্ম
১৯৭২: ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির জন্ম
২০০১: বাঙালি কথাসাহিত্যিক অমিয়ভূষণ মজুমদারের মৃত্যু
২০০৩: কবি সুভাষ মুখোপাধ্যায়ের মূত্যু
২০০৬: দীর্ঘ ৪৪ বছর বন্ধ থাকার পর নাথুলা পাস সীমান্তপথটি ভারত চীনের সাথে বাণিজ্যের উদ্দেশ্যে খুলে দেয়।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৬.৫৭ টাকা
পাউন্ড ৯১.০১ টাকা ৯৫.৮৯ টাকা
ইউরো ৮২.৩৪ টাকা ৮৬.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,২৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯,২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯,৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ আষাঢ় ১৪২৭, ৮ জুলাই ২০২০, বুধবার, তৃতীয়া ১০/৪৩ দিবা ৯/১৯। ধনিষ্ঠা ৫০/৩৪ রাত্রি ১/১৫৷ সূর্যোদয় ৫/১/৫৬, সূর্যাস্ত ৬/২১/১২৷ অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৪ মধ্যে পুনঃ ১/৫৪ গতে ৫/২৭ মধ্যে, রাত্রি ৯/৫৫ মধ্যে পুনঃ ১২/৩ গতে ১/২৮ মধ্যে। বারবেলা ৮/২২ গতে ১০/২ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২২ গতে ৩/৪২ মধ্যে।
২৩ আষাঢ় ১৪২৭, ৮ জুলাই ২০২০, বুধবার, তৃতীয়া দিবা ৯/২৫। ধনিষ্ঠা নক্ষত্র রাত্রি ২/৭। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২২ গতে ১০/২ মধ্যে ও ১১/৪২ গতে ১/২৩ মধ্যে। কালরাত্রি ২/২২ গতে ৩/৪২ মধ্যে।
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
১১৬ দিন পর শুরু হচ্ছে ক্রিকেট, একনজরে পরিবর্তিত নিয়মাবলী 
দুই দলের দুই অধিনায়ক বেন স্টোকস এবং জেসন হোল্ডার ম্যাচ ...বিশদ

12:43:00 PM

পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলে করোনাকে আপনাকে ছুঁতে পারবে না: মমতা 

12:36:02 PM

করোনা নিয়ে ভয়ের কিছু নেই: মমতা 

12:32:45 PM

করোনা রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখুন: মমতা 

12:31:47 PM

যেখানে সেখানে ভিড় করবেন না: মমতা 

12:30:41 PM

মুর্শিদাবাদে ২১৮ কেজি গাঁজা সহ ধৃত ২ 

12:09:12 PM