Bartaman Patrika
চারুপমা
 

 চরিত্র যেমন সাজ তেমন

ছবির গল্প সম্পর্কে পরিচালক বিরসার বক্তব্য, ‘মূলত এটি কমেডি ছবি।’ ছেলেবেলার অভিন্ন হৃদয়ের বন্ধু অনুপম, রজত। অনুপম কর্পোরেট অফিসে চাকরি করে। একটু লাজুক স্বভাবের। কিন্তু ওঁর স্ত্রী রাই বাড়িতে কোনও কাজকর্ম করে না। সর্বক্ষণ মহিলাদের জন্য মিছিল, মিটিং, আন্দোলন করে বেড়ায়। ফলে অনুপমকে ঘরের কাজকর্ম করতে হয়। অন্যদিকে রজত একজন গোল্ড মেডেলিস্ট। একজন ডিবেটার। অথচ ওঁর স্ত্রী মায়া আবার বাড়িতে সারাক্ষণ টেলিভিশনে সিরিয়াল দেখে সময় কাটায়। পাশাপাশি পুজোআচ্চা করে। অর্থাৎ অনুপম, রজত যে রকম মানসিকতার মানুষ একেবারে তার বিপরীতধর্মী তাদের স্ত্রীরা। একটা সময় দুই বন্ধুর মনে হয় বিয়ের কোনও মূল্য নেই। তারা স্থির করে যে, তাদের স্ত্রীদের না জানিয়ে কোথাও পালিয়ে যাবে। এরপর অনুপম, রজত পালাতে গিয়ে পথে বুলেট সিংয়ের সঙ্গে সাক্ষাৎ হয়। এরপর কী হয় তা জানাতে চাইলেন না পরিচালক।
ছবির শিল্পীরা হলেন অঙ্কুশ (অনুপম), নুসরত ফারিয়া (রাই), অনির্বান ভট্টাচার্য (বুলেট সিং), প্রিয়াঙ্কা সরকার (মালতী)। তা ছাড়াও রয়েছেন আরও অনেকে। পূজা বন্দ্যোপাধ্যায়কে একটি আইটেম সঙে দেখা যাবে। কেন্দ্রীয় চরিত্রদের সাজপোশাক সম্পর্কে স্টাইলিস্ট জয়ন্তী সেন বলেন, ‘প্রত্যেক চরিত্রের পোশাকের রংয়ে প্যাস্টেল শেড রাখা হয়েছে। চোখ পীড়িত করে এমন রঙের পোশাক ব্যবহার করা হয়নি।’ যেহেতু অনুপম ওরফে অঙ্কুশ কর্পোরেট অফিসে চাকরি করেন। তাই তাকে সলিড কালারের ফর্মাল শার্ট, প্যান্ট, জুতো, ঘড়ি ও চোখে ব্ল্যাকিশ সিলভার ফ্রেমের চশমায় দেখা যাবে। অফিসের বাইরে কমফোর্ট ফিটের ডেনিম, ভি নেকলাইনের গেঞ্জি, টি-শার্ট, ট্র্যাক প্যান্ট ইত্যাদিতে তিনি ধরা দেবেন। পায়ে থাকবে লোফারস। এছাড়া ডাকাত লুকেও দেখা যাবে যা আগে কখনও অঙ্কুশকে দেখা যায়নি। রেড বর্ডারের কোরা ধুতির সঙ্গে ডাবল পকেটের ব্রাউনিশ কালারের বাংলা শার্ট, হাতে হাঁসুলি, গলায় সিলভার পেনডেন্টে অঙ্কুশকে দেখা যাবে। অন্যদিকে অনুপমের স্ত্রী রাই যেহেতু একজন অ্যাক্টিভিস্ট। সে মহিলাদের হয়ে আন্দোলন করে। তাই তাকে নানারকম ড্রেসে দেখা যাবে। শর্ট ড্রেস, কার্গো ড্রেস, ওয়ান কাট ড্রেস ইত্যাদি পোশাকের সঙ্গে নাকে নোলক, কানে হোয়াইট স্টোন স্টাড, কাঁধে ব্যাগ, পায়ে ব্লক হিল পরেছেন রাইরূপী নুসরত। রজত অর্থাৎ রুদ্রনীল যেহেতু একজন ডিবেটার তাই অফিসে তাকে হাফ স্লিভ চেকস শার্টের সঙ্গে টাই, কটন চিনোজ প্যান্ট, হাতে ঘড়ি এবং পায়ে ফর্মাল জুতো পরতে দেখা যাবে। অফিসের বাইরের একটি দৃশ্যে পাজামার সঙ্গে বাটিকের পাঞ্জাবি পরেছেন রুদ্রনীল। ঘরের দৃশ্যে ট্রাকপ্যান্ট ও টিশার্টে দেখা যাবে তাঁকে। এছাড়া তাঁকে ডাকাত লুকেও দেখা যাবে। ধুতির সঙ্গে পকেট দেওয়া ব্রাউন কালারের পাঠানি কুর্তা, গলায় ব্ল্যাক কালারের কারের সঙ্গে পেনডেন্ট, হাতে হাঁসুলি, পায়ে কালো রঙের মিলিটারি জুতোয় রুদ্রনীল ধরা দেবেন। রজতের স্ত্রী মায়ারূপী সোহিনীকে ফ্লোরাল প্রিন্টেড শিফন শাড়ির সঙ্গে কনট্রাস্ট কালারের ব্লাউজে দেখা যাবে। সঙ্গে হাতের দশ আঙুলে দশটি গ্রহরত্নের আংটি ছাড়াও মাদুলি রয়েছে। এছাড়াও গোল্ডেন অক্সিডাইজডের গয়নাও সোহিনী পরেছেন।
বুলেট সিং ওরফে অনির্বাণ ভট্টাচার্যকে ডাকাতবেশে দেখা যাবে। ধুতির সঙ্গে ব্ল্যাক কালারের পাঠানি কুর্তা, কোমড়ে বুলেটের বেল্ট, পায়ে মিলিটারিদের মতো বটলগ্রিন জুতো, হাতে হাঁসুলি এবং ডান হাতের মাঝের আঙুলে ব্ল্যাক স্টোনের বড় আংটি। মালতী অর্থাৎ প্রিয়াঙ্কা সরকার গ্রামের মেয়ে। তাঁকে ঘটিহাতা প্রিন্টেড ব্লাউজের সঙ্গে হ্যান্ডলুম ও ধনেখালি শাড়ি পরানো হয়েছে। সঙ্গে ফিতে দিয়ে বাঁধা চুল এবং নাকে নোলক। কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রুদ্রনীল ঘোষ। ক্যামেরায় শুভঙ্কর ভড়। সম্পাদনা মহম্মদ কালাম। কোরিওগ্রাফার আদিল শেখ। গানের কথা শ্রীজাত, সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়। প্রযোজক শ্রীকান্ত মোহতা, মহেন্দ্র সোনি।
22nd  June, 2019
ছোট্ট ঘরে স্বপ্ন উড়ান 

চার দেওয়ালের মধ্যেই আপনার সোনামণির স্বপ্নপূরণের যাত্রা শুরু। তাই তার ঘরটি যেন পজিটিভ এনার্জিতে ভরপুর হয়। আপনার সন্তানের ঘরের সাজ কেমন হওয়া উচিত, পরামর্শে এক্সটিরিয়র ইন্টিরিয়র অ্যাকাডেমির ডিরেক্টর অপর্ণা রায়। লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

04th  July, 2020
বাড়ি হবে বাড়ির মতো 

পায়েল সরকার: লকডাউনে প্রত্যেকেই দেখছি কম বেশি ঘরের কাজ করছেন। ঘর বাড়ি সাজাচ্ছেন এবং সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন। ব্যস্ত জীবনে অনেক সময় আমরা নিজের মাথার ছাদের যত্ন নিতে ভুলে যাই।  বিশদ

04th  July, 2020
ঘরে বসেই ঘর সাজান 

নিজের ঘর নিজেই সাজিয়ে তুলতে পারেন। কিন্তু কী ভাবে? এই বিষয়ে বিশিষ্ট ইন্টিরিয়র ডিজাইনার এবং শাহরুখ-পত্নী গৌরী খানের পরামর্শ শোনালেন কমলিনী চক্রবর্তী। 
বিশদ

04th  July, 2020
চুলে চাই  চেকনাই

একে তো ভ্যাপসা বর্ষা, তার ওপর লকডাউনে পার্লার যাওয়া হয়নি তিন মাস, সঙ্গে বাড়ির কাজের চাপ— তিনে মিলে চুলের দফারফা। কীভাবে যত্ন নিলে চুলের স্বাস্থ্য ফিরবে, জানাচ্ছেন মুম্বইয়ের পিডি হিন্দুজা হসপিটালের কনসালট্যান্ট, কায়া স্কিন ক্লিনিকের হেয়ার অ্যান্ড ওয়েলনেস এক্সপার্ট ডাঃ অপর্ণা সান্থানাম। কথা বলেছেন সোমা লাহিড়ী।
বিশদ

27th  June, 2020
 কেশ কথা

এখন করোনা ভাইরাসের জেরে যা অবস্থা দাঁড়িয়েছে, তাতে আর চুল খুলে বাইরে বেরনো খুব একটা বুদ্ধিমানের কাজ হবে না। তাহলে উপায়? পরামর্শ দিলেন সেলিব্রিটি হেয়ার এক্সপার্ট প্রিসিলা কর্নার। লিখেছেন অন্বেষা দত্ত। বিশদ

27th  June, 2020
 ত্বকের যত্ন নিন

লকডাউন শিথিল হতেই খুলে গিয়েছে স্যলঁ ও বিউটি পার্লার। কিন্তু বেশিরভাগ চাকরিজীবী মানুষ এখন ওয়ার্ক ফ্রম হোম করছেন। ফলে ইচ্ছে থাকলেও অনেক সময় অফিসের কাজের চাপে বিউটি পার্লারে যেতে পারছেন না। এদিকে মাসের পর মাস ঘরে থাকতে গিয়ে নানা দুশ্চিন্তা, টেনশনে মুখের ত্বকের জেল্লা অনেকটাই ম্লান হয়ে গিয়েছে। বিশদ

27th  June, 2020
 চোখে চোখে কথা বলো

মুখ ঢাকা মুখোশে, তাই চোখে চোখেই হোক কথা বলা। বি বনি ফ্যামিলি স্যলঁর কর্ণধার রূপবিশেষজ্ঞ শাশ্বতী মিত্র জানালেন চোখের যত্ন ও সাজের কথা।
বিশদ

27th  June, 2020
ফি ট ফা ট ফিটনেস 

নিয়মিত শরীরচর্চা এখন আমাদের দৈনন্দিন লাইফস্টাইলের অঙ্গ। যোগব্যায়াম ট্রেনিং সেন্টারে হোক বা বাড়িতে, জিমে হোক বা পার্কে সবুজ ঘাসে রোজ শরীর নিয়ে কসরত করতেই হবে সুস্থ থাকার জন্য। বয়েস, স্বাস্থ্য ও শরীরের ফিটনেস দেখে যোগ-শিক্ষক বা জিম ইন্সট্রাক্টর ঠিক করে দেন শরীরচর্চার রুটিন। সঙ্গে অবশ্যই চাই ডায়েট চার্ট। আর কী চাই বলুন তো?
বিশদ

20th  June, 2020
বিশ্বসাথে যোগে যেথায়... 

যোগাসনের গুরুত্ব কেউ জানেন না, এমন নয়। তবুও নিজের দেশের এই ঐতিহ্য নিয়ে আমাদের খুব একটা মাথাব্যথা নেই। আগামিকাল বিশ্ব যোগদিবস। তার আগে এই সময়ে দাঁড়িয়ে জনপ্রিয় অভিনেতা টোটা রায়চৌধুরী মনে করিয়ে দিলেন কিছু জরুরি কথা।    
বিশদ

20th  June, 2020
মুখসজ্জায় এখন ইতি? 

মাস্ক পরে বিয়ে হয় নাকি! কেউ বর-কনেকে দেখবে না? এই সময়ে যাঁদের বিয়ে ছিল, তাঁরা মনেপ্রাণে চাইছেন সব কিছু দ্রুত ছন্দে ফিরে আসুক। কী বলছেন সেলিব্রিটি মেকআপ আর্টিস্ট অনিরুদ্ধ চাকলাদার? লিখেছেন অন্বেষা দত্ত। 
বিশদ

13th  June, 2020
নিয়মে অভ্যস্ত হতে হবে 

পরামর্শ দিলেন এস্থেটিশিয়ান ও মেকআপ ডিজাইনার গৌরী বোস।  বিশদ

06th  June, 2020
এখন সাজে চাই স্বাস্থ্য সচেতনতা 

এমন পরামর্শই দিলেন উডল্যান্ডস হসপিটালের ডিরেক্টর সিইও ডা: রূপালি বসু। কথা বলেছেন সোমা লাহিড়ী। বিশদ

06th  June, 2020
 ভুরুর ধনুক বাঁকা

ধনুকের ছিলার মতো টান টান ভুরু মুখে আনে কমনীয় ব্যক্তিত্ব। পার্লার বন্ধ। তাই ভ্রুয়ের দফারফা। আনওয়ান্টেড হেয়ারে মুখের দিকে তাকানো যাচ্ছে না। লকডাউন শেষে পার্লার খুললেও যেতে ভয় পাচ্ছেন অনেকেই। তাহলে নিজেকে প্রেজেন্টেবল রাখার উপায় কী? পরামর্শ দিলেন সেলিব্রিটি এস্থেটিশিয়ান মেক আপ আর্টিস্ট স্টাইলিস্ট কৌশিক - রজত। লিখেছেন সোমা লাহিড়ী।
বিশদ

30th  May, 2020
মুখ ঢেকে যায় মাস্কে 

আপাতত করোনাভাইরাসকে সঙ্গে নিয়েই জীবনে চলতে হবে। নানা মহল থেকে এখন উঠে আসছে এই কথাটা। ভাইরাসের সঙ্গে যুঝতে সঙ্গে রাখতে হবে অস্ত্রও। মাস্ক তার মধ্যে অন্যতম। মুখ ঢেকে রাখার এই সংস্কৃতি কীভাবে বদলে দিচ্ছে আমাদের জীবনযাপন, লিখছেন অন্বেষা দত্ত। 
বিশদ

23rd  May, 2020
একনজরে
করাচি: বিশ্বকাপের মত টুর্নামেন্টে ভারতের বিপক্ষে একবারও জয়লাভ করতে পারেনি পাকিস্তান। এর কারণ তুলে ধরলেন পাক দলের প্রাক্তন তারকা বোলার ওয়াকার ইউনিস। কেন আইসিসির বৃহত্তম মঞ্চে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে তাঁর দেশ বারবার ব্যর্থ হয়, তা বিশ্লেষণ করতে গিয়ে প্রাক্তন তারকা পেসারটি ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনাজনিত কারণে কলকাতা হাইকোর্টসহ রাজ্যের নিম্ন আদালতগুলির স্বাভাবিক কাজকর্ম আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত থাকছে। প্রধান বিচারপতির নেতৃত্বে হাইকোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ সম্প্রতি এই মর্মে গৃহীত সিদ্ধান্ত জানিয়েছে। ...

সুমন তেওয়ারি, ঝাঁঝরা: ভারত-চীন সীমান্তে চড়ছে উত্তেজনার পারদ। অথচ তার এতটুকু আঁচ পড়েনি দুর্গাপুরের ঝাঁঝরায়। উৎপাদনের নিরিখে দেশের এই সর্ববৃহৎ ভূগর্ভস্থ কয়লা খনি প্রকল্পে হাতে হাত মিলিয়ে কাজ করছেন দুই দেশের কর্মীরা। ...

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বুধবার গোপীবল্লভপুরে বিজেপির ছেড়ে বেশকিছু কর্মী সমর্থক তৃণমূলে যোগ দিলেন। শহরের একটি অতিথিশালায় এই দলবদলের অনুষ্ঠানে তৃণমূলে আসা কর্মীদের হাতে পতাকা তুলে দেন ছত্রধর মাহাত।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মেষ: পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৫: অভিনেতা গুরু দত্তের জন্ম
১৯৩৮: অভিনেতা সঞ্জীব কুমারের জন্ম
১৯৫৬: মার্কিন অভিনেতা টম হ্যাংকসের জন্ম
১৯৬৯: ক্রিকেটার বেঙ্কটপতি রাজুর জন্ম
১৯৬৯: ভারতের জাতীয় পশু হল রয়্যাল বেঙ্গল টাইগার 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.১৯ টাকা ৭৫.৯১ টাকা
পাউন্ড ৯২.৫৯ টাকা ৯৫.৯১ টাকা
ইউরো ৮৩.১৭ টাকা ৮৬.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৭৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,২১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,৯২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫০,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫০,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ আষাঢ় ১৪২৭, ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, চতুর্থী ১২/৫৩ দিবা ১০/১২। শতভিষা ৫৫/১৭ রাত্রি ৩/৯৷ সূর্যোদয় ৫/২/১৯, সূর্যাস্ত ৬/২১/৭৷ অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি, রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১১ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১ মধ্যে। 
২৪ আষাঢ় ১৪২৭, ৯ জুলাই ২০২০, বূহস্পতিবার, চতুর্থী দিবা ১০/১৩। শতভিষা নক্ষত্র রাত্রি ৩/৫৩। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২ মধ্যে। কালবেলা ৩/৩ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ১১/৪৩ গতে ১/২ মধ্যে। 
১৭ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কর্ণাটকে করোনা পজিটিভ আরও ২,০৬২, মোট আক্রান্ত ২৮,৮৭৭ 

08-07-2020 - 08:49:35 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৬,৬০৩, মোট আক্রান্ত ২,২৩,৭২৪ 

08-07-2020 - 08:31:12 PM

বাতিল এশিয়া কাপ 
করোনা আবহে এখনও ঝুলে রয়েছে টি-২০ বিশ্বকাপের ভাগ্য। তার মধ্যেই ...বিশদ

08-07-2020 - 07:48:40 PM

করোনা:বাংলায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৮৬

২৪ ঘণ্টায় রাজ্যে ২৩ জন করোনা রোগী প্রাণ হারালেন। তার ...বিশদ

08-07-2020 - 07:40:14 PM

হাওড়ার কন্টেইনমেন্ট জোনের পূর্ণাঙ্গ তালিকা
প্রকাশিত হল হাওড়ার বৃহত্তর কন্টেইনমেন্ট জোনের সম্পূর্ণ তালিকা। আগামীকাল বিকেল ...বিশদ

08-07-2020 - 05:55:45 PM

কন্টেইনমেন্ট জোনের পূর্ণাঙ্গ তালিকা: উত্তর ২৪ পরগনা 
প্রকাশিত হল উত্তর ২৪ পরগনা জেলার বৃহত্তর কন্টেইনমেন্ট জোনের সম্পূর্ণ ...বিশদ

08-07-2020 - 05:55:00 PM