Bartaman Patrika
চারুপমা
 

চরিত্র যেমন সাজ তেমন 

ছবির গল্প সম্পর্কে জিজ্ঞাসা করতে পরিচালক রানা জানান, একটু ভিন্ন স্বাদের গল্প। যেখানে সম্পর্কের মধ্যে থ্রিল রয়েছে। কলেজে পড়ার সময় আত্রেয়ীর সঙ্গে সেই কলেজের সিনিয়র ছাত্র সুদীপের প্রেমের সম্পর্ক ছিল। সুদীপের বাবা-মা নেই। তার বাড়িতে বিধবা পিসিমা আছে। বর্তমানে সুদীপ একজন সিআইডি অফিসার। আত্রেয়ী অভিনেত্রী হতে চায়। এদের এক বছরের প্রেমের সম্পর্ক সদ্য পরিণতি পেয়েছে। সুদীপ-আত্রেয়ী এখন নবদম্পতি। বিয়ের পর নবদম্পতি হনিমুন করতে জঙ্গলে যায়। সন্ধেবেলায় এই দম্পতি জঙ্গল সাফারিতে বের হলে হঠাৎ নিমেষের মধ্যে আত্রেয়ী উধাও হয়ে যায়। দুঁদে সিআইডি অফিসার কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়ে। এদিকে চোখ, মুখ বেঁধে আত্রেয়ীকে দুষ্কৃতীর দল নিয়ে যায় প্রত্যন্ত গ্রামের এক পরিত্যক্ত বাড়িতে। যেখানে আত্রেয়ীকে পাহারা দেয় গ্রামের এক মহিলা। এটি এতটাই প্রান্তিক গ্রাম যেখানে এখনও বৈদ্যুতিক আলো পর্যন্ত পৌঁছয়নি। তবে কিছুদিনের মধ্যে আত্রেয়ী বুঝতে পারে, যে অপহরণকারীদের মধ্যে দলবদ্ধতা রয়েছে। এই দলের কাণ্ডারির প্রতি হঠাৎ আত্রেয়ী যেন সহানুভূতিশীল হয়ে পড়ে। কিন্তু কেন? এরপর আত্রেয়ীর কী পরিণতি ঘটে? সুদীপ কি আদৌ আত্রেয়ীর খোঁজ পায়! তা জানতে ছবি দেখতে হবে বলে জানালেন পরিচালক।
আত্রেয়ী ও সুদীপের ভূমিকায় অভিনয় করেছেন অমৃতা চট্টোপাধ্যায় ও অর্জুন চক্রবর্তী। অন্যান্য শিল্পীরা হলেন দেবেশ রায়চৌধুরি, মধুমিতা চক্রবর্তী, দিগন্ত বাগচী, সোমা চক্রবর্তী প্রমুখ। পরিচালক রানা বন্দ্যোপাধ্যায়কে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে।
ছবির কেন্দ্রীয় চরিত্রদের পোশাক সম্পর্কে পরিচালকের থেকে জানা গেল যে, চরিত্র অনুযায়ী প্রতিটি সাজপোশাক করা হয়েছে। আত্রেয়ীরূপী অমৃতাকে কলেজ জীবনে একেবারে ক্যাজুয়াল লুকে দেখা যাবে। স্কার্ট, পালাজো, টপ পরিধানে রয়েছে। বেশিরভাগ কটন মেটিরিয়াল ব্যবহৃত হয়েছে। নো মেকআপ লুক এবং কম অ্যাকসেসারিজ রয়েছে। তবে বিয়ের দৃশ্যে তাঁকে ইয়ালো-রেড কম্বিনেশনের বেনারসি পরানো হয়েছে। হাতে, গলায় ও কানে ইয়ালো গোল্ডের গয়না রয়েছে। হাতে গোল্ডেন ক্রাচ ব্যাগ। সিঁথিতে সিঁদুর ও কপালে সিঁদুরের টিপ তাঁর রয়েছে। বিয়ের পরের দৃশ্যে জরির বর্ডারের রেডিশ তাঁতের শাড়ি তিনি পরেছেন। সঙ্গে গোল্ডেন গয়না, কপালে সিঁদুরের টিপ ও সিঁথিতে সিঁদুর আছে। এরপর হনিমুন থেকে অপহরণের সময় তাঁকে কুর্তি ও পাজামায় দেখা যাবে। কিন্তু অপহরণের পর তাঁকে খাটো করে পরা সুতীর ছাপা শাড়ি, ছোট হাতার ব্লাউজ এবং পায়ে রাবারের চটিতে দেখা যাবে। সেই সঙ্গে রয়েছে চোখে মুখে চোটের দাগ। এছাড়া, সুদীপ অর্থাৎ অর্জুনকে কর্মরত অবস্থায় ফরমাল ট্রাউজার্সের সঙ্গে সলিড কালারের শার্ট, কোমরে বেল্ট এবং ফরমাল শ্যুতে দেখা যাবে। ছবিতে অর্জুনের গোঁফ রয়েছে। ওঁর পোশাকের কালার প্যালেট মিউটেড অর্থাৎ লাইট পিংক, ব্লু, অফ হোয়াইট, হোয়াইট ইত্যাদি। এছাড়া, ঘরের দৃশ্যে কখনও ট্র্যাক প্যান্টের সঙ্গে স্লিভলেস গেঞ্জি বা কলার দেওয়া টি-শার্টে দেখা যাবে। বিয়ের দৃশ্যে লাইট ব্লু কালারের ওপর সিলভার জরির কারিকুরির শেরওয়ানি তিনি পরেছেন সঙ্গে অফ হোয়াইট চোস্ত এবং পায়ে নাগরা এমন কথা শোনা গেল পরিচালকের কাছ থেকে। দেবেশ রায়চৌধুরিকে ব্ল্যাক কালারের জোম্বা, মাথায় ফেট্টি, গলায় অরেঞ্জ, ব্ল্যাক কালারের বিটসের হার, হাতে রেড কালারের বিটসের রিস্ট ব্যান্ড এবং গোঁফবিহীন দাড়িওয়ালা লুকে দেখা যাবে।
এছাড়া সোমা চক্রবর্তী যেহেতু ছবিতে একজন বিধবার চরিত্রে অভিনয় করেছেন তাই তাঁকে বেশিরভাগ হোয়াইট ও অফ হোয়াইটের ওপর মেরুন, ব্ল্যাক, ব্রাউন ইত্যাদি কালারের প্রিন্টেড কটনের শাড়িতে দেখা যাবে। শাড়ির সঙ্গে রয়েছে কনট্রাস্ট কালারের ব্লাউজ, কপালে ছোট ব্ল্যাক টিপ। বিশেষ দৃশ্যে অফ হোয়াইট অ্যাপ কম্বিনেশনের শাড়িতে তাঁকে দেখা যাবে। এমনকী ব্ল্যাকের ওপর প্রিন্টেড শাড়িও তিনি পরেছেন।
ক্যামেরায় দিপ্যমান ভট্টাচার্য, সম্পাদনায় রবিরঞ্জন মৈত্র, সুরকার পণ্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদার
গান গেয়েছেন অদিতি মুন্সী, তীর্থ ভট্টাচার্য, স্নিতা বক্সি প্রমুখ। প্রযোজনা ওপেন ডোর এন্টারটেইনমেন্টস, প্রযোজক পায়েল চট্টোপাধ্যায়। 
08th  June, 2019
আজ জামাই সাজ 

ট্র্যাডিশনাল ধুতি-পাঞ্জাবি পরবেন, নাকি ক্যাজুয়াল কোনও পোশাক? চারটি সাজের খোঁজ দিয়েছেন সোমা লাহিড়ী। 
বিশদ

08th  June, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

৫ জুন মুক্তি পাবে পরিচালক রাজা চন্দের ছবি কিডন্যাপ। সুরিন্দর ফিল্মস প্রযোজিত এই ছবির মুখ্য ভূমিকায় দেখা যাবে দেব ও রুক্মিণী মৈত্রকে। এঁদের পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন স্টাইলিস্ট নেহা গান্ধী। খবরে চৈতালি দত্ত।
বিশদ

01st  June, 2019
 এই সাজ তোমার আমার

বাঙালির একান্ত নিজস্ব যে কয়েকটি অনুষ্ঠান আছে, নিঃসন্দেহে তার মধ্যে জামাইষষ্ঠী এক নম্বরে। জ্যৈষ্ঠের তেতে ওঠা গরমেও ব্যাপক খাওয়া-দাওয়া আর সাজগোজ নিয়ে জমজমাট ঘরোয়া অনুষ্ঠান। শাশুড়ি মাকে যেমন জামাইবাবাজির জন্য পছন্দমতো পোশাক-আশাক কিনতে হয়, তেমনই জামাইও তাঁর শশ্রূমাতার জন্য একটা সুন্দর শাড়ি নিয়ে যান।
বিশদ

01st  June, 2019
 স্টাইলিশ সামার ট্রিপ

 গরমের ছুটি চলছে। হাতছানি দিচ্ছে সিমলা, উটি, দার্জিলিং। ডাকছে থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া। বাবা-মা’র সঙ্গে ছোটরাও রেডি বেড়াতে যাওয়ার জন্য। বেড়াতে যাওয়ার পোশাকও হওয়া চাই স্টাইলিশ। আলোচনা করেছেন সোমা লাহিড়ী। বিশদ

25th  May, 2019
পুরো মাখন

আমার ছোট্ট মেয়ে যখন খাওয়া নিয়ে বায়না করত তখন ভাতে সামান্য মাখন ছড়িয়ে দিলেই কেল্লা ফতে! এক থালা ভাত নিমেষে উধাও। শুধু কি তাই? ডালটা বড্ড একঘেয়ে লাগছে? গরম করার সময় সামান্য মাখন ছড়িয়ে দিন না। দেখবেন চোখের পলকে স্বাদটাই বদলে যাবে। এমনই জাদু মাখনের। এখন তো আবার ডাক্তাররাও মাখনের পক্ষে ভোট দিচ্ছেন।
বিশদ

25th  May, 2019
পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁয়
সামার কুল রেসিপি

জ্যৈষ্ঠের দাবদাহে যখন ওষ্ঠাগত প্রাণ তখনই একগুচ্ছ সামার কুল রেসিপি নিয়ে হাজির পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁ। রেস্তরাঁর কর্ণধার পূজা বৈদ্যর মতে গরমে যেমন হালকা খাবার খাওয়া দরকার, তেমনই তা সুস্বাদুও করা প্রয়োজন। তাই তো নতুন ধরনের লাইট অ্যান্ড ব্রাইট রেসিপি নিয়ে তিনি তাঁর রেস্তরাঁয় শুরু করেছেন সামার কুল মেনু। এই মেনু পাওয়া যাবে জুন মাস জুড়ে। তবে তার আগেই দুটি সামার কুল রেসিপি অন্দরমহলের পাঠকদের উপহার দিলেন পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁর কর্ণধার পূজা। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

25th  May, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

গতকাল মুক্তি পেয়েছে সুজিত পালের ছবি অতিথি। ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে পরিচালক স্বয়ং। ঋতুপর্ণা সেনগুপ্তের পোশাকের দায়িত্বে সোমা দাস। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

18th  May, 2019
ফ্যাশনে অ্যাভেঞ্জার্স 

হলিউডের সায়েন্স ফিকশন মুভি ‘অ্যাভেঞ্জার্স দ্য এন্ড গেম’-এর সুপারহিরোরা এখন দাপিয়ে বেড়াচ্ছে টিনএজারদের টি-শার্টে। খবরে সোমা লাহিড়ী। 
বিশদ

18th  May, 2019
চরিত্র যেমন সাজ তেমন

আগামী ২৪ মে মুক্তি পাবে পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ছবি দুর্গেশগড়ের গুপ্তধন। এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড প্রযোজিত ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন কসটিউম ডিজাইনার অভিষেক রায়। খবরে চৈতালি দত্ত।
বিশদ

11th  May, 2019
বৃষ্টিবিহীন বৈশাখী দিন

 গনগনে রোদ্দুর যেন দগ্ধ করছে শরীর। এমন বৃষ্টিছাড়া দিনে সুতি ছাড়া অন্য কোনও শাড়ি পরতে মন চায় না। এমনই চারটি সুতির শাড়িতে সেজেছেন প্রাক্তন মিস ইন্ডিয়া আর্থ অভিনেত্রী রেশমী ঘোষ। তাঁর সাজ কথায় সোমা লাহিড়ী।
বিশদ

11th  May, 2019
ঝলমলে ত্বকের জন্য
হাত বাড়ান লেবুতে

নিয়মিত নিজের যত্ন নেওয়ার থেকে ভালো আর কিছু হতে পারে না। সবারই মন চায় নিজেকে নিজের মতো করে সাজিয়ে গুছিয়ে মেলে ধরতে। কিন্তু দৈনন্দিন ঘর সংসার বা অফিসের কাজ সামলে দিনের শেষে ক্লান্ত বোধ হয়। এমনকী সময় করে পার্লারে গিয়ে রিল্যাক্স করার মতো সুযোগটারও খুব অভাব।
বিশদ

11th  May, 2019
 চরিত্র যেমন সাজ তেমন

১০ মে মুক্তি পাবে পরিচালক নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি কণ্ঠ। ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন দুই কস্টিউম ডিজাইনার ও স্টাইলিস্ট অভিষেক রায়, অনুপম চট্টোপাধ্যায়। খবরে চৈতালি দত্ত। বিশদ

04th  May, 2019
 ঠাকুরবাড়ির পুরুষ-সাজ

জোড়াসাঁকোর ঠাকুর পরিবারের পুরুষদের সাজ-পোশাক ছিল একেবারে অন্যরকম। কবিগুরুর জন্মদিনের পুণ্যলগ্নে কবি ও তাঁর পরিবারের পুরুষদের সাজ নিয়ে আলোচনায় শ্যামলী বসু।
বিশদ

04th  May, 2019
 শুভদিনে সালঙ্কারা

 ৭ মে অক্ষয় তৃতীয়া। এই পুণ্য লগ্নে কেমন হবে সাজ? পরামর্শ দিচ্ছেন সোমা লাহিড়ী। বিশদ

04th  May, 2019
একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...

 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। ...

  নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): নিজের কেন্দ্রে ‘জল সঙ্কট’ নিয়ে সরব বিজেপি এমপি মীনাক্ষী লেখি। মঙ্গলবার দিল্লির জল বোর্ডের বাইরে রীতিমতো ধর্নায় বসেন তিনি। যদিও দিল্লি সরকারের আওতায় থাকা জল বোর্ডের দাবি, ক্ষমতা অনুযায়ী জল সরবরাহ করা হচ্ছে। বিজেপি মানুষকে ...

 লাহোর, ১১ জুন (পিটিআই): ভারতের আবেদনে সাড়া দিল পাকিস্তান। কিরঘিজস্তানে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (এসসিও) শীর্ষ বৈঠকে যোগ দেওয়ার জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে পারবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমান। ‘নৈতিক দিকটি’ মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানাল ইমরান খানের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৫১/১(১০ ওভার)(টার্গেট ৩০৮)

07:52:25 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ৩০৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

06:45:03 PM