Bartaman Patrika
চারুপমা
 

চরিত্র যেমন সাজ তেমন 

ছবির গল্প সম্পর্কে জিজ্ঞাসা করতে পরিচালক রানা জানান, একটু ভিন্ন স্বাদের গল্প। যেখানে সম্পর্কের মধ্যে থ্রিল রয়েছে। কলেজে পড়ার সময় আত্রেয়ীর সঙ্গে সেই কলেজের সিনিয়র ছাত্র সুদীপের প্রেমের সম্পর্ক ছিল। সুদীপের বাবা-মা নেই। তার বাড়িতে বিধবা পিসিমা আছে। বর্তমানে সুদীপ একজন সিআইডি অফিসার। আত্রেয়ী অভিনেত্রী হতে চায়। এদের এক বছরের প্রেমের সম্পর্ক সদ্য পরিণতি পেয়েছে। সুদীপ-আত্রেয়ী এখন নবদম্পতি। বিয়ের পর নবদম্পতি হনিমুন করতে জঙ্গলে যায়। সন্ধেবেলায় এই দম্পতি জঙ্গল সাফারিতে বের হলে হঠাৎ নিমেষের মধ্যে আত্রেয়ী উধাও হয়ে যায়। দুঁদে সিআইডি অফিসার কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়ে। এদিকে চোখ, মুখ বেঁধে আত্রেয়ীকে দুষ্কৃতীর দল নিয়ে যায় প্রত্যন্ত গ্রামের এক পরিত্যক্ত বাড়িতে। যেখানে আত্রেয়ীকে পাহারা দেয় গ্রামের এক মহিলা। এটি এতটাই প্রান্তিক গ্রাম যেখানে এখনও বৈদ্যুতিক আলো পর্যন্ত পৌঁছয়নি। তবে কিছুদিনের মধ্যে আত্রেয়ী বুঝতে পারে, যে অপহরণকারীদের মধ্যে দলবদ্ধতা রয়েছে। এই দলের কাণ্ডারির প্রতি হঠাৎ আত্রেয়ী যেন সহানুভূতিশীল হয়ে পড়ে। কিন্তু কেন? এরপর আত্রেয়ীর কী পরিণতি ঘটে? সুদীপ কি আদৌ আত্রেয়ীর খোঁজ পায়! তা জানতে ছবি দেখতে হবে বলে জানালেন পরিচালক।
আত্রেয়ী ও সুদীপের ভূমিকায় অভিনয় করেছেন অমৃতা চট্টোপাধ্যায় ও অর্জুন চক্রবর্তী। অন্যান্য শিল্পীরা হলেন দেবেশ রায়চৌধুরি, মধুমিতা চক্রবর্তী, দিগন্ত বাগচী, সোমা চক্রবর্তী প্রমুখ। পরিচালক রানা বন্দ্যোপাধ্যায়কে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে।
ছবির কেন্দ্রীয় চরিত্রদের পোশাক সম্পর্কে পরিচালকের থেকে জানা গেল যে, চরিত্র অনুযায়ী প্রতিটি সাজপোশাক করা হয়েছে। আত্রেয়ীরূপী অমৃতাকে কলেজ জীবনে একেবারে ক্যাজুয়াল লুকে দেখা যাবে। স্কার্ট, পালাজো, টপ পরিধানে রয়েছে। বেশিরভাগ কটন মেটিরিয়াল ব্যবহৃত হয়েছে। নো মেকআপ লুক এবং কম অ্যাকসেসারিজ রয়েছে। তবে বিয়ের দৃশ্যে তাঁকে ইয়ালো-রেড কম্বিনেশনের বেনারসি পরানো হয়েছে। হাতে, গলায় ও কানে ইয়ালো গোল্ডের গয়না রয়েছে। হাতে গোল্ডেন ক্রাচ ব্যাগ। সিঁথিতে সিঁদুর ও কপালে সিঁদুরের টিপ তাঁর রয়েছে। বিয়ের পরের দৃশ্যে জরির বর্ডারের রেডিশ তাঁতের শাড়ি তিনি পরেছেন। সঙ্গে গোল্ডেন গয়না, কপালে সিঁদুরের টিপ ও সিঁথিতে সিঁদুর আছে। এরপর হনিমুন থেকে অপহরণের সময় তাঁকে কুর্তি ও পাজামায় দেখা যাবে। কিন্তু অপহরণের পর তাঁকে খাটো করে পরা সুতীর ছাপা শাড়ি, ছোট হাতার ব্লাউজ এবং পায়ে রাবারের চটিতে দেখা যাবে। সেই সঙ্গে রয়েছে চোখে মুখে চোটের দাগ। এছাড়া, সুদীপ অর্থাৎ অর্জুনকে কর্মরত অবস্থায় ফরমাল ট্রাউজার্সের সঙ্গে সলিড কালারের শার্ট, কোমরে বেল্ট এবং ফরমাল শ্যুতে দেখা যাবে। ছবিতে অর্জুনের গোঁফ রয়েছে। ওঁর পোশাকের কালার প্যালেট মিউটেড অর্থাৎ লাইট পিংক, ব্লু, অফ হোয়াইট, হোয়াইট ইত্যাদি। এছাড়া, ঘরের দৃশ্যে কখনও ট্র্যাক প্যান্টের সঙ্গে স্লিভলেস গেঞ্জি বা কলার দেওয়া টি-শার্টে দেখা যাবে। বিয়ের দৃশ্যে লাইট ব্লু কালারের ওপর সিলভার জরির কারিকুরির শেরওয়ানি তিনি পরেছেন সঙ্গে অফ হোয়াইট চোস্ত এবং পায়ে নাগরা এমন কথা শোনা গেল পরিচালকের কাছ থেকে। দেবেশ রায়চৌধুরিকে ব্ল্যাক কালারের জোম্বা, মাথায় ফেট্টি, গলায় অরেঞ্জ, ব্ল্যাক কালারের বিটসের হার, হাতে রেড কালারের বিটসের রিস্ট ব্যান্ড এবং গোঁফবিহীন দাড়িওয়ালা লুকে দেখা যাবে।
এছাড়া সোমা চক্রবর্তী যেহেতু ছবিতে একজন বিধবার চরিত্রে অভিনয় করেছেন তাই তাঁকে বেশিরভাগ হোয়াইট ও অফ হোয়াইটের ওপর মেরুন, ব্ল্যাক, ব্রাউন ইত্যাদি কালারের প্রিন্টেড কটনের শাড়িতে দেখা যাবে। শাড়ির সঙ্গে রয়েছে কনট্রাস্ট কালারের ব্লাউজ, কপালে ছোট ব্ল্যাক টিপ। বিশেষ দৃশ্যে অফ হোয়াইট অ্যাপ কম্বিনেশনের শাড়িতে তাঁকে দেখা যাবে। এমনকী ব্ল্যাকের ওপর প্রিন্টেড শাড়িও তিনি পরেছেন।
ক্যামেরায় দিপ্যমান ভট্টাচার্য, সম্পাদনায় রবিরঞ্জন মৈত্র, সুরকার পণ্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদার
গান গেয়েছেন অদিতি মুন্সী, তীর্থ ভট্টাচার্য, স্নিতা বক্সি প্রমুখ। প্রযোজনা ওপেন ডোর এন্টারটেইনমেন্টস, প্রযোজক পায়েল চট্টোপাধ্যায়। 
08th  June, 2019
ছোট্ট ঘরে স্বপ্ন উড়ান 

চার দেওয়ালের মধ্যেই আপনার সোনামণির স্বপ্নপূরণের যাত্রা শুরু। তাই তার ঘরটি যেন পজিটিভ এনার্জিতে ভরপুর হয়। আপনার সন্তানের ঘরের সাজ কেমন হওয়া উচিত, পরামর্শে এক্সটিরিয়র ইন্টিরিয়র অ্যাকাডেমির ডিরেক্টর অপর্ণা রায়। লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

04th  July, 2020
বাড়ি হবে বাড়ির মতো 

পায়েল সরকার: লকডাউনে প্রত্যেকেই দেখছি কম বেশি ঘরের কাজ করছেন। ঘর বাড়ি সাজাচ্ছেন এবং সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন। ব্যস্ত জীবনে অনেক সময় আমরা নিজের মাথার ছাদের যত্ন নিতে ভুলে যাই।  বিশদ

04th  July, 2020
ঘরে বসেই ঘর সাজান 

নিজের ঘর নিজেই সাজিয়ে তুলতে পারেন। কিন্তু কী ভাবে? এই বিষয়ে বিশিষ্ট ইন্টিরিয়র ডিজাইনার এবং শাহরুখ-পত্নী গৌরী খানের পরামর্শ শোনালেন কমলিনী চক্রবর্তী। 
বিশদ

04th  July, 2020
চুলে চাই  চেকনাই

একে তো ভ্যাপসা বর্ষা, তার ওপর লকডাউনে পার্লার যাওয়া হয়নি তিন মাস, সঙ্গে বাড়ির কাজের চাপ— তিনে মিলে চুলের দফারফা। কীভাবে যত্ন নিলে চুলের স্বাস্থ্য ফিরবে, জানাচ্ছেন মুম্বইয়ের পিডি হিন্দুজা হসপিটালের কনসালট্যান্ট, কায়া স্কিন ক্লিনিকের হেয়ার অ্যান্ড ওয়েলনেস এক্সপার্ট ডাঃ অপর্ণা সান্থানাম। কথা বলেছেন সোমা লাহিড়ী।
বিশদ

27th  June, 2020
 কেশ কথা

এখন করোনা ভাইরাসের জেরে যা অবস্থা দাঁড়িয়েছে, তাতে আর চুল খুলে বাইরে বেরনো খুব একটা বুদ্ধিমানের কাজ হবে না। তাহলে উপায়? পরামর্শ দিলেন সেলিব্রিটি হেয়ার এক্সপার্ট প্রিসিলা কর্নার। লিখেছেন অন্বেষা দত্ত। বিশদ

27th  June, 2020
 ত্বকের যত্ন নিন

লকডাউন শিথিল হতেই খুলে গিয়েছে স্যলঁ ও বিউটি পার্লার। কিন্তু বেশিরভাগ চাকরিজীবী মানুষ এখন ওয়ার্ক ফ্রম হোম করছেন। ফলে ইচ্ছে থাকলেও অনেক সময় অফিসের কাজের চাপে বিউটি পার্লারে যেতে পারছেন না। এদিকে মাসের পর মাস ঘরে থাকতে গিয়ে নানা দুশ্চিন্তা, টেনশনে মুখের ত্বকের জেল্লা অনেকটাই ম্লান হয়ে গিয়েছে। বিশদ

27th  June, 2020
 চোখে চোখে কথা বলো

মুখ ঢাকা মুখোশে, তাই চোখে চোখেই হোক কথা বলা। বি বনি ফ্যামিলি স্যলঁর কর্ণধার রূপবিশেষজ্ঞ শাশ্বতী মিত্র জানালেন চোখের যত্ন ও সাজের কথা।
বিশদ

27th  June, 2020
ফি ট ফা ট ফিটনেস 

নিয়মিত শরীরচর্চা এখন আমাদের দৈনন্দিন লাইফস্টাইলের অঙ্গ। যোগব্যায়াম ট্রেনিং সেন্টারে হোক বা বাড়িতে, জিমে হোক বা পার্কে সবুজ ঘাসে রোজ শরীর নিয়ে কসরত করতেই হবে সুস্থ থাকার জন্য। বয়েস, স্বাস্থ্য ও শরীরের ফিটনেস দেখে যোগ-শিক্ষক বা জিম ইন্সট্রাক্টর ঠিক করে দেন শরীরচর্চার রুটিন। সঙ্গে অবশ্যই চাই ডায়েট চার্ট। আর কী চাই বলুন তো?
বিশদ

20th  June, 2020
বিশ্বসাথে যোগে যেথায়... 

যোগাসনের গুরুত্ব কেউ জানেন না, এমন নয়। তবুও নিজের দেশের এই ঐতিহ্য নিয়ে আমাদের খুব একটা মাথাব্যথা নেই। আগামিকাল বিশ্ব যোগদিবস। তার আগে এই সময়ে দাঁড়িয়ে জনপ্রিয় অভিনেতা টোটা রায়চৌধুরী মনে করিয়ে দিলেন কিছু জরুরি কথা।    
বিশদ

20th  June, 2020
মুখসজ্জায় এখন ইতি? 

মাস্ক পরে বিয়ে হয় নাকি! কেউ বর-কনেকে দেখবে না? এই সময়ে যাঁদের বিয়ে ছিল, তাঁরা মনেপ্রাণে চাইছেন সব কিছু দ্রুত ছন্দে ফিরে আসুক। কী বলছেন সেলিব্রিটি মেকআপ আর্টিস্ট অনিরুদ্ধ চাকলাদার? লিখেছেন অন্বেষা দত্ত। 
বিশদ

13th  June, 2020
নিয়মে অভ্যস্ত হতে হবে 

পরামর্শ দিলেন এস্থেটিশিয়ান ও মেকআপ ডিজাইনার গৌরী বোস।  বিশদ

06th  June, 2020
এখন সাজে চাই স্বাস্থ্য সচেতনতা 

এমন পরামর্শই দিলেন উডল্যান্ডস হসপিটালের ডিরেক্টর সিইও ডা: রূপালি বসু। কথা বলেছেন সোমা লাহিড়ী। বিশদ

06th  June, 2020
 ভুরুর ধনুক বাঁকা

ধনুকের ছিলার মতো টান টান ভুরু মুখে আনে কমনীয় ব্যক্তিত্ব। পার্লার বন্ধ। তাই ভ্রুয়ের দফারফা। আনওয়ান্টেড হেয়ারে মুখের দিকে তাকানো যাচ্ছে না। লকডাউন শেষে পার্লার খুললেও যেতে ভয় পাচ্ছেন অনেকেই। তাহলে নিজেকে প্রেজেন্টেবল রাখার উপায় কী? পরামর্শ দিলেন সেলিব্রিটি এস্থেটিশিয়ান মেক আপ আর্টিস্ট স্টাইলিস্ট কৌশিক - রজত। লিখেছেন সোমা লাহিড়ী।
বিশদ

30th  May, 2020
মুখ ঢেকে যায় মাস্কে 

আপাতত করোনাভাইরাসকে সঙ্গে নিয়েই জীবনে চলতে হবে। নানা মহল থেকে এখন উঠে আসছে এই কথাটা। ভাইরাসের সঙ্গে যুঝতে সঙ্গে রাখতে হবে অস্ত্রও। মাস্ক তার মধ্যে অন্যতম। মুখ ঢেকে রাখার এই সংস্কৃতি কীভাবে বদলে দিচ্ছে আমাদের জীবনযাপন, লিখছেন অন্বেষা দত্ত। 
বিশদ

23rd  May, 2020
একনজরে
নিজস্ব প্রতিনিধি, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় ভুয়ো ক্ষতিগ্রস্তদের কাছ থেকে টাকা ফেরাতে ব্লক লেভেল টাস্ক ফোর্স (বিএলটিএফ) তৈরি করল জেলা প্রশাসন। গত ৭জুলাই জেলাশাসক পার্থ ঘোষ এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করেছেন। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিউচুয়াল ফান্ড সংস্থাগুলির সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান বা ‘সিপ’ বাবদ আদায় কমল জুন মাসে। গত মাসে গোটা দেশে সিপ-এ বিনিয়োগ হয়েছে ৭ হাজার ৯২৭ কোটি টাকা। অথচ তার আগের মাসে, অর্থাৎ মে মাসে বিনিয়োগ হয়েছিল ৮ হাজার ...

 জীবানন্দ বসু, কলকাতা: গত এক বছরে দেশের কম আয়ের শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষা দেখভালের দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় সরকারি সংস্থা ইএসআই কর্পোরেশন। এর আয় ৫ ...

 কাঠমাণ্ডু: গদি বাঁচাতে শেষপর্যন্ত করোনাকে হাতিয়ার করতে চাইছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। তবে খাদের কিনারায় দাঁড়িয়ে তাঁর এই কৌশল কতটা কার্যকর হবে, তা নিয়ে সন্দিগ্ধ রাজনৈতিক মহল। জানা গিয়েছে, করোনার মোকাবিলায় দেশে স্বাস্থ্য ক্ষেত্রে জরুরি অবস্থা জারির প্রস্তাব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,
১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,
১৯৪৯- ক্রিকেটার সুনীল গাভাসকরের জন্ম,
১৯৫০- গায়িকা পরভীন সুলতানার জন্ম,
১৯৫১- রাজনীতিক রাজনাথ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০৪ টাকা ৭৬.৭৪ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৭.১৪ টাকা
ইউরো ৮২.৯৩ টাকা ৮৭.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১,৭১০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫১,৮১০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী ১৬/৩০ দিবা ১১/৩৯। পূর্বভাদ্রপদ অহোরাত্র। সূর্যোদয় ৫/২/৪২, সূর্যাস্ত ৬/২১/২৷ অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী দিবা ১১/২৭। পূর্বভাদ্রপদ নক্ষত্র অহোরাত্র। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৯/৩ গতে ১০/২৩ মধ্যে।
১৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রের জেলগুলিতে করোনায় আক্রান্ত ৫৯৬ জন বন্দী ও ১৬৭ কর্মী
মহারাষ্ট্রের জেলগুলিতে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯৬ জন ...বিশদ

09:44:11 AM

করোনা:ফের রেকর্ড, দেশে একদিনে আক্রান্ত ২৬,৫০৬
গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হলেন আরও ...বিশদ

09:35:40 AM

 শিয়ালদহ-ভুবনেশ্বর স্পেশাল ট্রেন এখন সপ্তাহে ২ দিন
আগামী ১৩ জুলাই থেকে শিয়ালদহ-ভুবনেশ্বর স্পেশাল ট্রেন সপ্তাহে তিনদিনের বদলে ...বিশদ

09:20:11 AM

কন্টেইনমেন্ট জোনে হোয়াটসঅ্যাপ গ্রুপ 
কন্টেইনমেন্ট জোনে বিভিন্ন আবাসন, বাড়ি কিংবা পাড়ার বাসিন্দাদের নিয়ে হোয়াটসঅ্যাপ ...বিশদ

09:00:19 AM

ফের রেকর্ড আমেরিকায়, একদিনে আক্রান্ত ৬৫ হাজারেরও বেশি
করোনা আক্রান্ত নিয়ে ফের রেকর্ড আমেরিকায়। গত ২৪ ঘণ্টায় মার্কিন ...বিশদ

08:55:18 AM

আজ আইসিএসই, আইএসসির ফল
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, শুক্রবার দুপুর ৩টেয় প্রকাশিত হতে চলেছে ...বিশদ

08:43:37 AM