Bartaman Patrika
চারুপমা
 

চরিত্র যেমন সাজ তেমন

আগামী ২৪ মে মুক্তি পাবে পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ছবি দুর্গেশগড়ের গুপ্তধন। এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড প্রযোজিত ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন কসটিউম ডিজাইনার অভিষেক রায়। খবরে চৈতালি দত্ত।

এই ছবি ‘গুপ্তধনের সন্ধানে’ ছবিটির সিক্যুয়াল হলেও যেখানে গুপ্তধনের সন্ধানে ছবিটি শেষ হয়েছে সেখান থেকে এই ছবি শুরু হবে না। এই ছবিতে পুরনো চরিত্রদের অনস্ক্রিন উত্তরণ হবে আরও নতুন নতুন শেডস চরিত্রে সংযোজিত হবে। আগে চরিত্ররা যা পারত না তা পারবে। যেটা জানত না সেটা জানবে। চরিত্রগুলো বর্ধিত হয়ে এগিয়ে যাবে। চেনা চরিত্রগুলিতে মজার পরত খুঁজে পাবেন দর্শকরা। এবারের গল্পের ব্যাকড্রপ দুর্গাপুজো। বাঙালির চেনা দুর্গাপুজোর অচেনা দিক ছবিতে পাওয়া যেতে পারে। বাঙালির চেনা ইতিহাসের অচেনা দিকই এই ফ্রাঞ্চাইজির অন্যতম মজা। যেখান থেকে দুর্গেশগড়ের সূত্রপাত এবং দুর্গাপুজোর অবতারণা। সোনাদা, আবির, ঝিনুক এই তিনজন অতি পরিচিত পারিবারিক গণ্ডির মধ্যে থেকেই গুপ্তধনের সন্ধানে যায়। এদের পারস্পরিক সম্পর্ক যেমন ছিল তেমনই থাকবে, সেখান থেকেই নতুনের সন্ধান। আবির ঝিনুকের মিষ্টি সম্পর্ককে ধরেই ওদের সম্পর্ক আরেক ধাপ এগতে পারে এই গল্পে। ওদের সোনাদার সঙ্গে মজার সম্পর্ক আরেক ধাপ এগিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সোনাদার গোয়েন্দাগিরির কোনও ইচ্ছে না থাকলেও ঘটনার পরিপ্রেক্ষিতে রহস্যের জালে জড়িয়ে পড়েন। সোনাদা হলেন বাঙালি পরিবারের এমন এক সোনার টুকরো ছেলে যার কথা সর্বক্ষণ উদাহরণ দেওয়া হয়, গল্প সম্পর্কে এমনটাই মন্তব্য পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের। এর থেকেই এই মুহূর্তে পরিচালক ছবির গল্প বলতে নারাজ।
ছবিতে সোনাদা, আবির, ঝিনুকের চরিত্রে অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী ও ইশা সাহা। অন্য শিল্পীরা হলেন লিলি চক্রবর্তী, কৌশিক সেন, জুন মালিয়া, খরাজ মুখোপাধ্যায়, দেবযানী চট্টোপাধ্যায়, কমলেশ্বর মুখোপাধ্যায়, অরিন্দম শীল প্রমুখ। পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়কে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।
ছবির কেন্দ্রীয় চরিত্রদের সাজপোশাক সম্পর্কে কসটিউম ডিজাইনার অভিষেক রায়ের থেকে জানা গেল যে গুপ্তধনের সন্ধানে ছবিতে দেখা গিয়েছে যে সোনাদা অর্থাৎ আবির চট্টোপাধ্যায় সদ্য বিদেশ থেকে শেকড়ের টানে কলকাতায় এসেছেন। তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটির ইতিহাসের একজন অধ্যাপক। ফলে পোশাকে একটা সীমাবদ্ধতা ছিল। কিন্তু সোনাদার ফ্রাঞ্চাইজির দ্বিতীয় এই ছবিতে দেখা যাবে যে তিনি যাদবপুরে একটি কলেজে পড়ান। সেই সময়ে অর্থাৎ কলেজে যাওয়ার সময় তিনি লাইট বেজ, গ্রে কালারের স্যুট পরেন। বাঁহাতে লেদার ব্যান্ডের বড় ডায়ালের ঘড়ি, পায়ে থাকবে নর্মাল ব্রাউন রংয়ের শ্যু। তবে কলেজের বাইরে লিনেন শার্ট, প্যান্ট অথবা চিনোজে দেখা যাবে। আবার ঘরের দৃশ্যে ট্র্যাক প্যান্টের সঙ্গে ভি নেক লাইনের সিঙ্গল কালারের টিশার্টে তিনি নিজেকে ধরা দেবেন। তবে এই গল্প যেহেতু দুর্গাপুজো কেন্দ্রিক তাই সোনাদা, আবির ও ঝিনুককে ইন্ডিয়ান লুকে দেখা যাবে। দুর্গেশগড়ে গিয়ে সাধারণত সোনাদাকে লিনেন শার্ট ও চিনোজ বা ট্রাউজার্সে দেখা গেলেও দুর্গাপুজোর ষষ্ঠী ও অষ্টমীর দিনে ইন্ডিয়ান লুকে তিনি ধরা দেবেন। এই দুই দিন তিনি অফ হোয়াইট চুড়িদারের সঙ্গে ব্রাউন ও হোয়াইট সিঙ্গল কালারের রাউন্ড নেকলাইনের সাইড বোতাম দেওয়া পাঞ্জাবি পরেছেন। পায়ে থাকবে স্যান্ডেল। সারা ছবিতে তাঁকে একেবারে নর্মাল হেয়ার স্টাইলে দেখা যাবে। তবে ক্লাইম্যাক্স দৃশ্যে তাঁর অফ হোয়াইট চিনোজ শার্টের ওপর বেজ কালারের ব্লেজার ডার্ক বেজ কালারের চিনোজ প্যান্ট এবং পায়ে ক্যামেল ব্রাউন রংয়ের হাই-অ্যাঙ্কেল বুটস থাকবে। তবে আবির ওরফে অর্জুন চক্রবর্তীকে একেবারে ক্যাজুয়াল লুকে দেখা যাবে। যদিও তিনি একজন উকিল। বেশিরভাগ দৃশ্যে ট্র্যাকপ্যান্টের সঙ্গে টি-শার্ট পরেছেন। ঘরের দৃশ্যে জগার্সের দৃশ্যে তিনি ওভারল্যাপিং পাঞ্জাবি পরেছেন। এছাড়া ক্লাইম্যাক্স দৃশ্যে রাউন্ড নেকলাইনের টিশার্টের ওপর হুডি জ্যাকেট ট্র্যাকপ্যান্ট ও স্পোর্টস শ্যুতে দেখা যাবে। ওঁর পোশাকের কালার প্যালেট ইয়ালো অকার, মেরুনিশ ইত্যাদি।
ঝিনুক অর্থাৎ ইশা সাহা যেহেতু খুবই সিম্পল তাই তাঁকে স্ট্রেট কাটের মতো দেখতে পালাজোর সঙ্গে স্ট্রেট কুর্তিতে দেখা যাবে। সঙ্গে শোভিত হবে পিওর সিলভার জুয়েলারিতে। গলায় থাকবে স্কার্ফ। পুজোর দৃশ্যে অর্থাৎ ষষ্ঠী থেকে অষ্টমী পর্যন্ত তাঁকে ধনেখালি, লিনেন, হ্যান্ডলুম ও কটন প্লেন সিঙ্গল কালারের শাড়িতে দেখা যাবে। কোনও শাড়িতে রয়েছে সলিড বর্ডার, আবার রেড হোয়াইট কালার কম্বিনেশনের শাড়ির বর্ডারে রয়েছে সোনালী ও লালের কারিকুরি। তবে শাড়ির সঙ্গে কন্ট্রাস্টে রাউন্ডনেক প্রিন্টেড ব্লাউজ তিনি পরেছেন। আবার কিছু ক্ষেত্রে এমব্রয়ডারড ব্লাউজও তাঁকে পরানো হয়েছে। এছাড়া মেরুন গোল্ডেন একটি চান্দেরি শাড়িতেও তাঁকে দেখা যাবে। বেশিরভাগ দৃশ্যে পিওর সিলভার জুয়েলারি পরলেও একটি দৃশ্যে সোনার গয়নায় তিনি ধরা দেবেন। নো মেকআপ লুকের সঙ্গে তিনি খোলা চুলে তাঁকে দেখা যাবে। এছাড়া ক্লাইম্যাক্স দৃশ্যে তাঁকে গ্রে কালারের ডেনিমের সঙ্গে মেরুন স্প্যাগেটি তার ওপর গ্রে কালারের টেক্সচার শর্ট জ্যাকেট এবং পায়ে ও঩য়েজ হিলে দেখা যাবে।
জুন মালিয়া পুরনো দিনের বালুচরী, তাঞ্চই বেনারসি, গরদ ইত্যাদি শাড়ির সঙ্গে গা ভর্তি সোনার গয়না পরেছেন। অন্যদিকে আবার দেবযানী চট্টোপাধ্যায়কে জড়োয়া ও সোনার গয়নার সঙ্গে বোটনেক এমব্রয়ডারি ব্লাউজের সঙ্গে রকমারি শাড়ি নানা স্টাইলে পরতে দেখা যাবে।
ছবির জন্য মহিলা চরিত্রদের সোনা ও সিলভার গয়না স্পনসর করেছে অঞ্জলি জুয়েলার্স। শাড়ি বাইলুম ছাড়া বেশিরভাগ অঞ্জলি শপিং মল থেকে নেওয়া।
অনিন্দ্য চট্টোপাধ্যায়কে সরু পাড়ের ধুতির সঙ্গে আড়ি কাজের পাঞ্জাবিতে দেখা যাবে। খরাজ মুখোপাধ্যায় তসর, মটকা পাঞ্জাবি-পাজামা পরেছেন। অরিন্দম শীলকে পাঞ্জাবি, জহরকোট ও পাজামায় দেখা যাবে। তবে কমলেশ্বর মুখোপাধ্যায় ফ্যাব ইন্ডিয়ার পাজামা-পাঞ্জাবি পরেছেন।
ছবির চরিত্রদের অনেক পোশাক অভিষেক নিজে তৈরি করেছেন। ছবিতে একটি বিশেষ চরিত্রে ডিজাইনার অভিষেক রায়কে অভিনয় করতে দেখা যাবে। যেখানে তাঁর তৈরি ও ডিজাইন করা গ্রে, ব্রাউন, ব্ল্যাক কালারের লিনেন কটনের পাঠান স্যুটে তিনি ধরা দেবেন।
কাহিনী ও সংলাপ শুভেন্দু দাশমুন্সি। চিত্রনাট ধ্রুব বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু দাশমুন্সি। ক্যামেরায় সৌমিক হালদার। সম্পাদনা সঞ্জীব দত্ত। সুরকার পণ্ডিত বিক্রম ঘোষ। শিল্প নির্দেশনা তন্ময় চক্রবর্তী। কলকাতা ও ঝাড়গ্রামে ছবির শ্যুটিং হয়েছে। প্রযোজক শ্রীকান্ত মোহতা, মহেন্দ্র সোনি।
11th  May, 2019
বৃষ্টিবিহীন বৈশাখী দিন

 গনগনে রোদ্দুর যেন দগ্ধ করছে শরীর। এমন বৃষ্টিছাড়া দিনে সুতি ছাড়া অন্য কোনও শাড়ি পরতে মন চায় না। এমনই চারটি সুতির শাড়িতে সেজেছেন প্রাক্তন মিস ইন্ডিয়া আর্থ অভিনেত্রী রেশমী ঘোষ। তাঁর সাজ কথায় সোমা লাহিড়ী।
বিশদ

11th  May, 2019
ঝলমলে ত্বকের জন্য
হাত বাড়ান লেবুতে

নিয়মিত নিজের যত্ন নেওয়ার থেকে ভালো আর কিছু হতে পারে না। সবারই মন চায় নিজেকে নিজের মতো করে সাজিয়ে গুছিয়ে মেলে ধরতে। কিন্তু দৈনন্দিন ঘর সংসার বা অফিসের কাজ সামলে দিনের শেষে ক্লান্ত বোধ হয়। এমনকী সময় করে পার্লারে গিয়ে রিল্যাক্স করার মতো সুযোগটারও খুব অভাব।
বিশদ

11th  May, 2019
 চরিত্র যেমন সাজ তেমন

১০ মে মুক্তি পাবে পরিচালক নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি কণ্ঠ। ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন দুই কস্টিউম ডিজাইনার ও স্টাইলিস্ট অভিষেক রায়, অনুপম চট্টোপাধ্যায়। খবরে চৈতালি দত্ত। বিশদ

04th  May, 2019
 ঠাকুরবাড়ির পুরুষ-সাজ

জোড়াসাঁকোর ঠাকুর পরিবারের পুরুষদের সাজ-পোশাক ছিল একেবারে অন্যরকম। কবিগুরুর জন্মদিনের পুণ্যলগ্নে কবি ও তাঁর পরিবারের পুরুষদের সাজ নিয়ে আলোচনায় শ্যামলী বসু।
বিশদ

04th  May, 2019
 শুভদিনে সালঙ্কারা

 ৭ মে অক্ষয় তৃতীয়া। এই পুণ্য লগ্নে কেমন হবে সাজ? পরামর্শ দিচ্ছেন সোমা লাহিড়ী। বিশদ

04th  May, 2019
ফ্যাশন ডেস্টিনেশন
পাহাড়চুড়ো

দারুণ অগ্নিবাণে যখন প্রাণ ওষ্ঠাগত তখন ফ্যাশন ফোটোশ্যুটের উদ্দেশে বরফরাজ্যে পাড়ি দিলেন মেকআপ আর্টিস্ট-স্টাইলিস্ট কৌশিক-রজত। পাহাড় মানেই পশ্চিমী পোশাক এই ধারণা ভ্রান্ত প্রমাণ করতে তাঁরা বেছে নিলেন শাড়ি আর পাঞ্জাবি। উত্তর সিকিমের চীন সীমান্তের কাছে কীভাবে ফোটোশ্যুট হল তার গল্প শোনাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

20th  April, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

শতাব্দীর প্রাচীন কালীঘাট মন্দিরের অজানা ইতিহাসকে নিয়ে ধারাবাহিক মহাতীর্থ কালীঘাট সান বাংলা চ্যানেলে প্রতিদিন সন্ধে ৬টায় সম্প্রচারিত হচ্ছে। বাংলা টকিজ প্রযোজিত এই ধারাবাহিকের কাহিনী ও ভাবনা সৌম্য পাকড়াশী ও সৌভিক চক্রবর্তীর। শতাব্দীর প্রাচীন কালীঘাট মন্দিরের অজানা ইতিহাসকে নিয়ে ধারাবাহিক মহাতীর্থ কালীঘাট সান বাংলা চ্যানেলে প্রতিদিন সন্ধে ৬টায় সম্প্রচারিত হচ্ছে। বাংলা টকিজ প্রযোজিত এই ধারাবাহিকের কাহিনী ও ভাবনা সৌম্য পাকড়াশী ও সৌভিক চক্রবর্তীর।
বিশদ

13th  April, 2019
যুগলে বর্ষ আবাহন

পুরনো বছরের সব মালিন্য মুছে ফেলে নতুন পরিকল্পনায় নতুন সাজে নতুন বছরকে সমৃদ্ধ করে তোলার শুভক্ষণ বৈশাখের প্রথম দিনটি। কেমন সাজে নতুন বছরকে বরণ করবেন জানাচ্ছেন টেলি দুনিয়ার জনপ্রিয় জুটি ভাস্বর চট্টোপাধ্যায় ও সোনালি চৌধুরী। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

13th  April, 2019
বাংলার তাঁতে বর্ষবরণ 

আসছে ১৪২৬। বাংলার নতুন বছরকে স্বাগত জানতে সেজে উঠুন বাংলার ঐতিহ্যবাহী তাঁতবস্ত্রে। অভিনেত্রী সৌমিলী বিশ্বাস সেজেছেন তাঁর প্রিয় বাংলার তাঁতের শাড়িতে। বর্ণনায় সোমা লাহিড়ী। 
বিশদ

06th  April, 2019
 চৈত্র দিন চৈত্র রাত

 দখিনা বাতাস যতই উথাল পাথাল করুক ধরিত্রী তবু সূর্যদেবের উত্তাপের সঙ্গে যেন পাল্লা দিতে পারে না। তাই চৈত্রের দিন হোক বা রাত, সাজে চাই স্নিগ্ধতার পরশ। আজ অভিনেত্রী অমৃতা চট্টোপাধ্যায় সেজেছেন তেমনই স্নিগ্ধ সাজে। সাজের বর্ণনা দিচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

30th  March, 2019
ফলে রূপ বৃদ্ধি

১. যাঁদের ত্বক স্বাভাবিক তাঁরা ৬ চামচ কলার পেস্টের সঙ্গে ২ চামচ মধু ও একটু ময়দা মিশিয়ে মুখ, গলা, ঘাড় ও হাতে লাগাতে পারেন।২. যাঁদের খুব শুষ্ক ত্বক তাঁরা ৬-৭ চামচ কলার পেস্ট, ২ চামচ দুধের সর ও একটু ময়দা মিশিয়ে লাগাবেন। চল্লিশ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে। এতে ত্বক মোলায়েম ও উজ্জ্বল হবে। বিশদ

30th  March, 2019
চরিত্র যেমন সাজ তেমন  

২১ মার্চ মুক্তি পেয়েছে যশ, মিমি জুটির ছবি মন জানে না। ছবির কাহিনী ও পরিচালনা শগুফতা রফিকের। যশ, মিমির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

23rd  March, 2019
আনন্দ বসন্ত সমাগমে

বসন্ত মানেই উৎসব আর আনন্দ। আনন্দ দিনে সাজও হওয়া চাই উজ্জ্বল বর্ণময়। আজ অভিনেত্রী বাসবদত্তা চট্টোপাধ্যায় সেজেছেন বসন্ত উৎসবের সাজে। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

23rd  March, 2019
স্বভূমিতে ফ্যাশন শো

ইন্দো-ব্রিটিশ স্কলারস অ্যাসোসিয়েশন এবং জে ডি বিড়লা ইনস্টিটিউটের যৌথ প্রয়াসে স্বভূমিতে একটি ফ্যাশন শো হয়ে গেল। মূলত দারিদ্র্য সীমার নীচে থাকা ছাত্র-ছাত্রীদের উন্নতিকল্পে চ্যারিটির জন্য এই ফ্যাশন শো করা হয়েছিল।
বিশদ

23rd  March, 2019
একনজরে
 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...

বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও ...

 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM