Bartaman Patrika
চারুপমা
 

ঝলমলে ত্বকের জন্য
হাত বাড়ান লেবুতে

নিয়মিত নিজের যত্ন নেওয়ার থেকে ভালো আর কিছু হতে পারে না। সবারই মন চায় নিজেকে নিজের মতো করে সাজিয়ে গুছিয়ে মেলে ধরতে। কিন্তু দৈনন্দিন ঘর সংসার বা অফিসের কাজ সামলে দিনের শেষে ক্লান্ত বোধ হয়। এমনকী সময় করে পার্লারে গিয়ে রিল্যাক্স করার মতো সুযোগটারও খুব অভাব। আবার সবার পক্ষে সম্ভব হয় না নানারকম বিউটি প্রোডাক্টস কিনে সময় নিয়ে রূপচর্চা করার। সব থেকে ভালো হয় যা সহজেই হাতের কাছে পাওয়া যায় এমন কিছু ঘরোয়া টোটকা দিয়ে নিজেকে লাবণ্যময়ী করে তোলা। যার সঠিক প্রয়োগে থাকবে না কোনও সাইড এফেক্ট বা হবেন না আপনি বন্ধুমহলে উপহাসের পাত্রী। খাওয়ার পাতে লেবু খাওয়ার অভ্যেস অনেকেরই আছে। তবে লেবু যে খাওয়া ছাড়াও আমাদের ত্বক ও চুলের যত্নের জন্য ব্যবহৃত হতে পারে তা কেউ খুব একটা হয়তো ভাবেনি। লেবুর মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন সি, মিনারেলস যেমন— ক্যালশিয়াম, ম্যাগনেশিয়াম, পটাশিয়াম আছে। খুব ভালো অ্যান্টি-অক্সিডেন্টের কাজ করে ভিটামিন সি থাকায়। এছাড়া অ্যান্টি-ব্যাকটেরিয়াল, অ্যান্টি-ফাংগাল ও ভালো অ্যাসট্রিনজেন্টের কাজ করে। আমাদের আধুনিক জীবনযাত্রার জন্য, দূষিত পরিবেশের জন্য, অত্যধিক সূর্যের তাপের জন্য আমাদের শরীরের মধ্যে অনেক ফ্রি র‌্যাডিকলস হয় যা আমাদের ত্বকের খুব ক্ষতি করে। লেবু অ্যান্টি-ফাংগাল, অ্যান্টি-ব্যাকটেরিয়াল, অ্যান্টি-অক্সিডেন্টের কাজ করায় শরীর থেকে ফ্রি র‌্যাডিকলসগুলো দূর করে দেয়। এছাড়া ভিটামিন সি ত্বকের জন্য খুবই ভালো। যে কোনওরকম সমস্যা যেমন অ্যাকনে, ব্রণ, র‌্যাশ, স্কিন ইনফেকশন, পিগমেনটেশন দূর করে দেয় লেবুর রস। এমনকী অয়েলি স্কিনে বেশি পরিমাণে সিবাম উৎপন্ন হয়, তা কমিয়ে দিয়ে অয়েলিভাব কমিয়ে দেয় ও স্কিনের পিএইচ ব্যালান্স নিয়ন্ত্রণ করে। যাঁদের স্কিন ড্রাই তাঁরা সরাসরি লেবুর রস ব্যবহার করবেন না। সবসময় কোনও ময়েশ্চারাইজার তৈরি করে তা লেবুর রসের সঙ্গে মিশিয়ে ব্যবহার করতে হবে। যেমন লেবুর সঙ্গে গোলাপ জল, দই ও ঠান্ডা দুধ মিশিয়ে ক্লিনজার হিসাবে ব্যবহার করা যাবে। আবার যদি খুবই সেনসিটিভ স্কিন হয় বা ইরিটেশন হয় তাঁরা লেবুর রসের সঙ্গে অল্প জল বা গোলাপ জল মিশিয়ে ক্লিনজার হিসাবে ব্যবহার করুন।
অনেকের গলায়, হাঁটু, কনুইতে কালো ছোপ দেখা যায়। বিশেষত যাঁদের ড্রাই স্কিন হয় তাঁদের স্কিন কোনওকিছুর সঙ্গে ঘষা খেতে খেতে এরকম কালো ছোপ হয়ে যায়। সেইক্ষেত্রে সেই জায়গায় মধুর সঙ্গে লেবুর রস মিশিয়ে রোজ লাগানো যায় বা এক টুকরো লেবুর মধ্যে কয়েক ফোঁটা মধু ফেলে ১৫-২০ মিনিট ঘষা যায় তবে উধাও হয়ে যাবে কালো দাগ। এছাড়া ৩ ভাগ গোলাপ জলের সঙ্গে ১ ভাগ গ্লিসারিন (৩:১) মিশিয়ে তা ত্বকের ওপরের কালো ছোপের জায়গায় যদি নিয়মিত লাগানো যায় তবে ধীরে ধীরে পরিষ্কার হতে থাকবে। এমনকী এই পদ্ধতির মাধ্যমে ট্যান, পিগমেনটেশন, বয়সের ছোপ সবই ধীরে ধীরে দূর হয়ে গিয়ে ত্বক উজ্জ্বল হবে। অ্যাকনে থেকে যে দাগ থেকে যায় তাও দূর হবে লেবুর রসে। কারণ লেবুর রসে আছে ‘এল অ্যাসকরবিক অ্যাসিড’ যা ন্যাচরাল অ্যাসট্রিনজেন্ট। এটি অ্যাকনের চিকিৎসায় খুব ভালো কাজ করে এবং ভিটামিন সি থাকার জন্য স্বাস্থ্যোজ্জ্বল ত্বকের কোষ তৈরিতে সাহায্য করে। যাঁদের ড্রাই স্কিন তারা অ্যাকনের দাগের উপর ঠান্ডা দুধ বা গোলাপ জলের সঙ্গে লেবুর রস মিশিয়ে তুলোয় করে নিয়ে লাগান ও কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। এতে ড্রাই স্কিনের পিগমেনটেশন, ছোপও দূর হয়। প্রেগনেন্সি ও ডেলিভারির সময় অনেকেরই স্ট্রেচমার্ক হয় এই স্ট্রেচমার্ক সহজে দূর করাও যায় না। তাই স্ট্রেচমার্ক পড়ার আগে থেকেই নিয়মিত শরীরের যত্ন নিতে হবে। লেবুর রস ও শশার রস সমান পরিমাণে মিশিয়ে তা স্ট্রেচমার্কের ওপর নিয়মিত লাগিয়ে হালকা গরম জলে ধুয়ে নিলে খুব তাড়াতাড়ি স্ট্রেচমার্ক উধাও হবে। যদি ড্রাই স্কিন হয় তবে অবশ্যই এই মিশ্রণের সঙ্গে আমন্ড অয়েল, অলিভ অয়েল, কোকোনাট অয়েল মিশিয়ে ওই জায়গায় ঘষতে হবে। এতে ত্বকের শুষ্কতা কমবে।
ফাটা ঠোঁট সৌন্দর্যের মাইনাস পয়েন্ট। তাই ঠোঁট ফাটলে তা ঠিক করে ঠোঁট নরম রাখার জন্য গরম জলে লেবুর স্লাইস ফেলে দিন বা গরম জলের সঙ্গে লেবুর রস ভালো করে মিশিয়ে ঠোঁটে লাগিয়ে রেখে দিন। শুকিয়ে গেলে তুলো দিয়ে আস্তে আস্তে ঘষে ঠোঁটের ডেডস্কিনগুলো তুলে ফেলুন। এতে ঠোঁট নরম হবে। তারপর ঠোঁটে লিপবাম বা একফোঁটা মধু বা গ্লিসারিন বা দুধের সঙ্গে গোলাপের পাপড়ি চটকে ঠোঁটে লাগালে ঠোঁটের সৌন্দর্য অনেকটাই বেড়ে যাবে। সুন্দর হাসি মানুষকে খুবই আকৃষ্ট করে। যদি ওই সময় আপনার হলদে ছোপের দাঁতগুলো বাইরে বেরিয়ে আসে তাহলে কী লজ্জার ব্যাপার হবে বলুন তো! ডাক্তারের কাছে গিয়ে বেশি টাকা খরচ করে দাঁতের পালিশ করার থেকে বাড়িতেই অল্প সময়ে ন্যূনতম খরচায় হলুদ দাঁত সাদা করতে ব্যবহার করতে পারেন লেবুর রসের সঙ্গে একটু নুন ও সর্ষের তেল। এটি দাঁতে একটু ঘষে নিলে কিছুদিনের মধ্যে সাদা দাঁত ফিরে পাবেন। আমাদের শরীরের ওপেন ছিদ্রগুলোতে সিবাম জমে গিয়ে তা বাইরের অক্সিজেনের সঙ্গে মিশে অক্সিডাইজড হয়ে কালো কালো ছোপ হয় যা ব্ল্যাকহেডস নামে পরিচিত। ব্ল্যাকহেডস পরিষ্কার করার জন্য এক চামচ লেবুর জলের সঙ্গে  চামচ বেকিং সোডা ও অলিভ অয়েল মিশিয়ে সেই জায়গায় ঘষলে ব্ল্যাকহেডস উঠে যাবে। অ্যান্টি-এজিং অর্থাৎ ত্বকের যৌবনতা ধরে রাখার জন্য এই পদ্ধতিটি কাজে দেবে। শরীরে ফ্রি র‌্যাডিকলস থাকলে রিঙ্কল, লাইন পড়ে ও আমাদের কোষকে ক্ষতিগ্রস্ত করে তাই এগুলো দূর করার জন্য টোনার হিসাবে লেবুর রস ও জল মিশিয়ে অয়েলি স্কিনে লাগালে কাজে দেবে। আর ড্রাই স্কিনের জন্য টোনার হবে গোলাপ জলের সঙ্গে লেবুর রস। এটি ফ্রিজে রেখে নিয়মিত ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা ফিরে আসবে। লেবুর রসে ভিটামিন সি এবং লুটেন থাকায় অ্যান্টি অক্সিডেন্টের কাজ ভালো হয়। যাঁদের নখে কোনও কারণে বা মশলা বাটতে বাটতে হলদে ছোপ পড়ে গেছে তারা লেবু নখে কিছুক্ষণ ঘষে হাতটিকে হালকা গরম জল করে তার মধ্যে অলিভ অয়েল ও শ্যাম্পু মিশিয়ে হাত ডুবিয়ে রাখুন। এর ফলে হলদে ছোপও চলে যাবে এবং ঘরোয়া পদ্ধতিতে হাতের ম্যানিকিওরও হয়ে যাবে। লেবুর রসে ভিটামিন সি, বি এবং ফলিক অ্যাসিড থাকায় চুলের জন্য বেশ উপকারী। একটা অর্ধেক লেবুর রসের সঙ্গে জল মিশিয়ে তা স্ক্যাল্পে ভালো করে মাসাজ করলে চুলের গোড়া শক্ত হবে, চুল পড়া কমে নতুন চুল গজাবে এবং স্ক্যাল্পের ইনফেকশন, খুশকি কমে যাবে। এছাড়া নতুন চুল গজানোর জন্য ক্যাস্টর অয়েল বা অলিভ অয়েল গরম করে তার সঙ্গে লেবুর রস ও  চামচ লেমন এসেনসিসাল অয়েল মিশিয়ে কিছুক্ষণ মাসাজ করতে হবে। তারপর চুল ধুয়ে নিন। চুল ধোয়ার সময় একদম শেষে জলের সঙ্গে লেবুর রস মিশিয়ে তা চুলের ওপর দিয়ে ঢেলে চুল ধুয়ে নিন।
চরিত্র যেমন সাজ তেমন

আগামী ২৪ মে মুক্তি পাবে পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ছবি দুর্গেশগড়ের গুপ্তধন। এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড প্রযোজিত ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন কসটিউম ডিজাইনার অভিষেক রায়। খবরে চৈতালি দত্ত।
বিশদ

বৃষ্টিবিহীন বৈশাখী দিন

 গনগনে রোদ্দুর যেন দগ্ধ করছে শরীর। এমন বৃষ্টিছাড়া দিনে সুতি ছাড়া অন্য কোনও শাড়ি পরতে মন চায় না। এমনই চারটি সুতির শাড়িতে সেজেছেন প্রাক্তন মিস ইন্ডিয়া আর্থ অভিনেত্রী রেশমী ঘোষ। তাঁর সাজ কথায় সোমা লাহিড়ী।
বিশদ

 চরিত্র যেমন সাজ তেমন

১০ মে মুক্তি পাবে পরিচালক নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি কণ্ঠ। ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন দুই কস্টিউম ডিজাইনার ও স্টাইলিস্ট অভিষেক রায়, অনুপম চট্টোপাধ্যায়। খবরে চৈতালি দত্ত। বিশদ

04th  May, 2019
 ঠাকুরবাড়ির পুরুষ-সাজ

জোড়াসাঁকোর ঠাকুর পরিবারের পুরুষদের সাজ-পোশাক ছিল একেবারে অন্যরকম। কবিগুরুর জন্মদিনের পুণ্যলগ্নে কবি ও তাঁর পরিবারের পুরুষদের সাজ নিয়ে আলোচনায় শ্যামলী বসু।
বিশদ

04th  May, 2019
 শুভদিনে সালঙ্কারা

 ৭ মে অক্ষয় তৃতীয়া। এই পুণ্য লগ্নে কেমন হবে সাজ? পরামর্শ দিচ্ছেন সোমা লাহিড়ী। বিশদ

04th  May, 2019
ফ্যাশন ডেস্টিনেশন
পাহাড়চুড়ো

দারুণ অগ্নিবাণে যখন প্রাণ ওষ্ঠাগত তখন ফ্যাশন ফোটোশ্যুটের উদ্দেশে বরফরাজ্যে পাড়ি দিলেন মেকআপ আর্টিস্ট-স্টাইলিস্ট কৌশিক-রজত। পাহাড় মানেই পশ্চিমী পোশাক এই ধারণা ভ্রান্ত প্রমাণ করতে তাঁরা বেছে নিলেন শাড়ি আর পাঞ্জাবি। উত্তর সিকিমের চীন সীমান্তের কাছে কীভাবে ফোটোশ্যুট হল তার গল্প শোনাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

20th  April, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

শতাব্দীর প্রাচীন কালীঘাট মন্দিরের অজানা ইতিহাসকে নিয়ে ধারাবাহিক মহাতীর্থ কালীঘাট সান বাংলা চ্যানেলে প্রতিদিন সন্ধে ৬টায় সম্প্রচারিত হচ্ছে। বাংলা টকিজ প্রযোজিত এই ধারাবাহিকের কাহিনী ও ভাবনা সৌম্য পাকড়াশী ও সৌভিক চক্রবর্তীর। শতাব্দীর প্রাচীন কালীঘাট মন্দিরের অজানা ইতিহাসকে নিয়ে ধারাবাহিক মহাতীর্থ কালীঘাট সান বাংলা চ্যানেলে প্রতিদিন সন্ধে ৬টায় সম্প্রচারিত হচ্ছে। বাংলা টকিজ প্রযোজিত এই ধারাবাহিকের কাহিনী ও ভাবনা সৌম্য পাকড়াশী ও সৌভিক চক্রবর্তীর।
বিশদ

13th  April, 2019
যুগলে বর্ষ আবাহন

পুরনো বছরের সব মালিন্য মুছে ফেলে নতুন পরিকল্পনায় নতুন সাজে নতুন বছরকে সমৃদ্ধ করে তোলার শুভক্ষণ বৈশাখের প্রথম দিনটি। কেমন সাজে নতুন বছরকে বরণ করবেন জানাচ্ছেন টেলি দুনিয়ার জনপ্রিয় জুটি ভাস্বর চট্টোপাধ্যায় ও সোনালি চৌধুরী। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

13th  April, 2019
বাংলার তাঁতে বর্ষবরণ 

আসছে ১৪২৬। বাংলার নতুন বছরকে স্বাগত জানতে সেজে উঠুন বাংলার ঐতিহ্যবাহী তাঁতবস্ত্রে। অভিনেত্রী সৌমিলী বিশ্বাস সেজেছেন তাঁর প্রিয় বাংলার তাঁতের শাড়িতে। বর্ণনায় সোমা লাহিড়ী। 
বিশদ

06th  April, 2019
 চৈত্র দিন চৈত্র রাত

 দখিনা বাতাস যতই উথাল পাথাল করুক ধরিত্রী তবু সূর্যদেবের উত্তাপের সঙ্গে যেন পাল্লা দিতে পারে না। তাই চৈত্রের দিন হোক বা রাত, সাজে চাই স্নিগ্ধতার পরশ। আজ অভিনেত্রী অমৃতা চট্টোপাধ্যায় সেজেছেন তেমনই স্নিগ্ধ সাজে। সাজের বর্ণনা দিচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

30th  March, 2019
ফলে রূপ বৃদ্ধি

১. যাঁদের ত্বক স্বাভাবিক তাঁরা ৬ চামচ কলার পেস্টের সঙ্গে ২ চামচ মধু ও একটু ময়দা মিশিয়ে মুখ, গলা, ঘাড় ও হাতে লাগাতে পারেন।২. যাঁদের খুব শুষ্ক ত্বক তাঁরা ৬-৭ চামচ কলার পেস্ট, ২ চামচ দুধের সর ও একটু ময়দা মিশিয়ে লাগাবেন। চল্লিশ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে। এতে ত্বক মোলায়েম ও উজ্জ্বল হবে। বিশদ

30th  March, 2019
চরিত্র যেমন সাজ তেমন  

২১ মার্চ মুক্তি পেয়েছে যশ, মিমি জুটির ছবি মন জানে না। ছবির কাহিনী ও পরিচালনা শগুফতা রফিকের। যশ, মিমির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

23rd  March, 2019
আনন্দ বসন্ত সমাগমে

বসন্ত মানেই উৎসব আর আনন্দ। আনন্দ দিনে সাজও হওয়া চাই উজ্জ্বল বর্ণময়। আজ অভিনেত্রী বাসবদত্তা চট্টোপাধ্যায় সেজেছেন বসন্ত উৎসবের সাজে। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

23rd  March, 2019
স্বভূমিতে ফ্যাশন শো

ইন্দো-ব্রিটিশ স্কলারস অ্যাসোসিয়েশন এবং জে ডি বিড়লা ইনস্টিটিউটের যৌথ প্রয়াসে স্বভূমিতে একটি ফ্যাশন শো হয়ে গেল। মূলত দারিদ্র্য সীমার নীচে থাকা ছাত্র-ছাত্রীদের উন্নতিকল্পে চ্যারিটির জন্য এই ফ্যাশন শো করা হয়েছিল।
বিশদ

23rd  March, 2019
একনজরে
 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১০ মে: অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীর হামলায় মৃত্যু হল এক ভারতীয় বংশোদ্ভূত যুবকের। ঘটনাটি ঘটেছে লন্ডনের কাছে বার্কশায়ারের স্লাও এলাকায়। নিহত ওই যুবকের নাম ...

বিএনএ, তমলুক: উন্নয়নকে হাতিয়ার করেই পূর্ব মেদিনীপুরের দু’টি আসনে তৃণমূলকে রেকর্ড ভোটে জেতানোর লক্ষ্যে ঝাঁপিয়েছেন দলের অন্যতম সেনাপতি শুভেন্দু অধিকারী। নিজের খাসতালুক পূর্ব মেদিনীপুরে দলের রেকর্ড অক্ষত রাখাই তাঁর টার্গেট।  ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন কোচ হিসাবে স্প্যানিশ কোচ হোসে আন্তেনিও কিবু ভিচুনাকে বেছে নিল মোহন বাগান। ভারতে কাজ করার কোনও অভিজ্ঞতা না থাকলেও উয়েফা প্রো-লাইসেন্স আছে তাঁর। ছ’বছর পর সবুজ-মেরুনের দায়িত্বে আবার বিদেশি কোচ। ...

সংবাদদাতা, বালুরঘাট: পথদুর্ঘটনায় মৃত্যু হওয়া একব্যক্তির মৃতদেহ বালুরঘাট হাসপাতালে ময়নাতদন্ত করতে এসে বিপাকে পড়ে একটি দরিদ্র পরিবার। মৃত ব্যক্তির নাম বাবুলাল চৌধুরী(৫৫)। তাঁর বাড়ি গঙ্গারামপুর থানার গচিহারে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। কর্মক্ষেত্রে বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা
১৯০৪: ১৯০৪ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির জন্ম
১৯১৫: স্বাধীনতা সংগ্রামী বসন্তকুমার বিশ্বাসের জন্ম।
১৯১৬: আপেক্ষিকতাবাদের উপস্থাপনা আইনস্টাইনের
১৯৮৪: স্পেনের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তার জন্ম
১৯৯৮: পোখরানে পরমাণু অস্ত্রের পরীক্ষা করল ভারত
২০১৬: বাগদাদে আইএসের হামলায় হত শতাধিক



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭০.৮৮ টাকা
পাউন্ড ৮৯.৫৭ টাকা ৯২.৮২ টাকা
ইউরো ৭৭.১৮ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  May, 2019

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৬/৪৫ রাত্রি ৭/৪৫। পুষ্যা ২০/২৭ দিবা ১/১৩। সূ উ ৫/২/৩২, অ ৬/৩/৩০, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৩ মধ্যে পুনঃ ২/৭ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/২৫ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৫ মধ্যে পুনঃ ৩/৪০ গতে উদয়াবধি। 
২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৪/৪৭/৪১ রাত্রি ৬/৫৮/৭। পুষ্যানক্ষত্র ১৯/২৭/১৬ দিবা ১২/৪৯/৫৭, সূ উ ৫/৩/৩, অ ৬/৪/৩৯, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে, বারবেলা ১/১১/৩৩ গতে ২/৪৯/১৫ মধ্যে, কালবেলা ৬/৪০/৪৫ মধ্যে ও ৪/২৬/৫৭ গতে ৬/৪/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৫৭ মধ্যে ও ৩/৪০/৪৫ গতে ৫/২/৩০ মধ্যে। 
৫ রমজান 
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শেয়ার বা ফাটকাতে লাভ হবে। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা১৯০৪: ১৯০৪ ...বিশদ

07:03:20 PM

পাকিস্তানের একটি পাঁচতারা হোটেলে ৩ বন্দুকবাজের হামলা, চলছে গোলাগুলি

07:18:04 PM

অন্ধ্রপ্রদেশের কুরনুলে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস, মৃত ১৩, জখম বেশ কয়েকজন 

06:18:00 PM

বাইক বাহিনী ও বহিরাগতদের দাপাদাপি রোখার দাবিতে বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকারের অবস্থান বিক্ষোভ 

05:05:00 PM

উত্তরাখণ্ডে ব্যাপক তুষারপাত

04:55:00 PM