Bartaman Patrika
চারুপমা
 

সুস্থ জীবনযাত্রাই সুন্দর থাকার চাবিকাঠি : মাধুরী 

মুম্বইয়ের পাঁচতারা হোটেলে বলিউডের ‘ধকধক গার্ল’ মাধুরী দীক্ষিতের মুখোমুখি আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য।

পঞ্চাশোর্ধ বলিউডের গ্ল্যামার কুইন মাধুরী দীক্ষিত। তবুও তাঁর বয়স আজো অধরা। আজও এই বলিউড সুন্দরীর উপস্থিতিতে চারিদিক ঝলমল করে ওঠে। আড্ডায় মাধুরীর সৌন্দর্যের রহস্য থেকে উঠে এল তাঁর ছবি ‘টোটাল ধামাল’-এর কথা। সেই ভুবন ভোলানো হাসি ছড়িয়ে বলিউডের বিউটি কুইন সব প্রশ্নের জবাব দিলেন অকপটে।
 আপনায় দেখলে প্রথমেই জানতে ইচ্ছে করে আপনার সৌন্দর্যের গোপন কথা কি?
 হা, হা, (সশব্দে হেসে) সুস্থ জীবনযাত্রাই সুন্দর থাকার চাবিকাঠি। সকালে ঘুম থেকে তাড়াতাড়ি উঠে পড়া। আর রাতে তাড়াতাড়ি শুয়ে পড়া। তবে পর্যাপ্ত ঘুম খুব জরুরি। কোনো কুঅভ্যাস নেই আমার। হেলদি খাবার খাই। আমি ব্যালেন্সড ডায়েটে বিশ্বাসী। দিনে পাঁচবার ছোট ছোট মিল খাওয়া উচিত। আর আমি ডিনার যত তাড়াতাড়ি সম্ভব করে নিই। প্রচুর পরিমাণে জল খাই। নারকেল জল খেতে পছন্দ করি। আর সর্বোপরি আমার নাচ আমাকে শারীরিক এবং মানসিক ভাবে সুন্দর রাখে। আমি মনে করি নাচ এক্সারসাইজের সবথেকে ভালো মাধ্যম। মানুষের শরীর সুস্থ থাকলেই তাকে সুন্দর লাগে।
 এমন কোনও প্রসাধন সামগ্রী যা আপনার কাছে সবসময় থাকে?
 লিপ বামস এবং স্কার্ফ। স্কার্ফ প্রসাধন সামগ্রী নয়। তবে সেটে অতিরিক্ত ঠান্ডা লাগলে তখন স্কার্ফ জড়িয়ে নিই।
 বলিউডের কোন কোন অভিনেত্রীর ফ্যাশন আপনায় মুগ্ধ করে?
 অলঙ্কারের কথা বললেই রেখাজি-র কথা বলতে হয়। রেখাজি-র অলঙ্কার বার বার আমাকে মুগ্ধ করে। আর এছাড়া এখনকার অভিনেত্রীদের মধ্যে সোনম, প্রিয়াঙ্কা, দীপিকা এঁদের প্রত্যেকের ফ্যাশন সেন্স খুব ভালো। এঁদের পোশাক নির্বাচন আমার দুর্দান্ত লাগে।
 আপনার ফ্যাশন মন্ত্র কী?
 আমার স্টাইল মন্ত্র যখন আমি বাইরে বের হই তখন আমি জিনস এবং সাদা শার্ট পরতে ভালোবাসি। আর রাতে স্বামীর সঙ্গে যখন ডিনারে বা অন্য কোথাও যাই তখন সুন্দর ড্রেস পরতে পছন্দ করি। এছাড়া প্যান্টের ওপর সুন্দর টপ পরতেও ভালোবাসি।
 আপনাকে সেভাবে পর্দাতে দেখা যায় না। বলিউড থেকে কি আপনি কম অফার পাচ্ছেন?
 সেরকম কিছু নয়। আমার কাছে অনেক চিত্রনাট্য এসেছে। কিন্তু আমি আমার মনের মত চিত্রনাট্য পাচ্ছিলাম না। আমি আমার নাচকে গুরুত্ব দিয়েছি। এছাড়া আমার পরিবারের সঙ্গে সময় কাটিয়েছি। একজন কর্মরতা মা হিসাবে নিজেকে ব্যালেন্স করা জরুরি।
 আপনি এখন প্রযোজকও। এই নতুন রোল কতটা চ্যালেঞ্জিং?
 হা, হা (সশব্দে হেসে) এই নতুন চরিত্র আমার জন্য খুবই চ্যালেঞ্জিং। মারাঠি ছবি ’১৫ আগস্ট’ বানিয়েছি। আমি ‘টোটাল ধামাল’ এবং ‘কলঙ্ক’ নিয়ে ব্যস্ত ছিলাম বলে আমার স্বামী সব কাজ দেখেছেন।
 সন্তানদের কাছে আপনি কীরকম মা?
 ওদের কাছে আমি এক ‘কুল মম’। ছোটবেলায় ওরা আমায় একটা নোট লিখেছিল ‘মম হোয়াই ইউ আর অ্যাক্টিং ক্রেজি?’ কিন্তু এখন ওরা একটু বড় হয়েছে। রায়ন এখন ১৩ বছরের। আর এরিনের বয়স ১৫। এখন ওরা ভালোভাবেই জানে যে ওদের মা অভিনেত্রী। ওদের এসব এখন কুল লাগে।
 আপনার সন্তানদের অভিনয়ের প্রতি কোনও উৎসাহ আছে কি?
 আমার দুই সন্তানের সায়েন্সের প্রতি আগ্রহ আছে। ওদের বাবার থেকে এটা পেয়েছে। আর আর্টের ক্ষেত্রেও তারা আগ্রহী। এই দিকটা আমার থেকে পেয়েছে। শেষ পর্যন্ত ওরা কি করবে তা আমার জানা নেই। ছবি: সংশ্লিষ্ট সংস্থার সৌজন্যে 
23rd  February, 2019
পুরুষ বেশে রঙের রামধনু 

ছেলেদের পোশাক মানেই সাদা, অফ হোয়াইট, আকাশি, ধূসর, হালকা বাদামি বা পেস্তা সবুজ— এ ধারণা এখন অবসোলিট। লাল, নীল, সবুজ, হলুদ এমনকী মেয়েলি রং বলে পরিচিত গোলাপিও রাজত্ব করছে। ডিজাইনার ঈশান ও মেকআপ আর্টিস্ট-স্টাইলিস্ট কৌশিক-রজতের সঙ্গে কথা বলে লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

23rd  February, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

কে এস আর্টস এন্টারটেনমেন্ট প্রযোজিত ও মাই লাভ হিন্দি ছবির শেষপ্রস্থের শ্যুটিং জোরকদমে চলছে। পরিচালক রাজেন থমাস। পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন স্বাতী প্যাটেল। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

16th  February, 2019
ল্যাকমে ফ্যাশন উইক
চমকে ভরা গরমের আয়োজন 

মুম্বইয়ের জিও গার্ডেনে বসেছিল এবারের ল্যাকমে ফ্যাশন উৎসবের আসর। এই আসর থেকে আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য এক ঝাঁক ডিজাইনারের নতুন কিছু সৃষ্টিকথা তুলে ধরলেন। 
বিশদ

16th  February, 2019
এই সাজ তোমার আমার

সরস্বতী পুজো আর ভ্যালেনটাইন’স ডে যেন মিলেমিশে একাকার। প্রিয়জনের সঙ্গে রংমিলান্তি সাজে সাজতে প্রাণ চায় সবার। তেমন দুটি সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

09th  February, 2019
বাসন্তী সাজ

মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে প্রতি বছরের মতো এবারও দেবী সরস্বতীর আরাধনায় মেতে উঠব আমরা। সাজব বাসন্তী সাজে। আসলে শুক্লা পঞ্চমীর দিনটিকেই আমরা বসন্তের আগমনক্ষণ মনে করি। শীতের জড়তা কাটিয়ে জেগে ওঠে প্রকৃতি। গাছেরা নতুন পাতায় সেজে ওঠার তোড়জোড় শুরু করে দেয়। লাল আর হলুদ ফুলের কুঁড়িতে রং লাগে ডালে ডালে। পলাশপ্রিয়া দেবীর পুজোর আয়োজনে তাই পলাশের কুঁড়ি চাই-ই। দেবীর প্রিয় রং বাসন্তী হলুদ। আজ তাই দেবীর আগমন বার্তা নিয়ে এল বাসন্তী সাজ। বিশদ

02nd  February, 2019
সাজো সাজো রব 

মাঘ-ফাল্গুন বিয়ের ভরপুর মরশুম। বিয়েবাড়ির সাজগোজ কেমন হলে ভালো হয় তার পরামর্শ দিয়েছেন রূপবিশেষজ্ঞ গৌরী বোস। 
বিশদ

26th  January, 2019
শীতের শাড়ি-সাজ 

শীত মানেই সাহেবি সাজ, এ ধারণাকে ভ্রান্ত প্রমাণ করতে আজ শাড়ি-সাজে হাজির অভিনেত্রী সোনালি চৌধুরী। তাঁর সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।  বিশদ

12th  January, 2019
স্টাইলিশ উইন্টার মুড
 

মুড যখন স্টাইলিশ তখন ড্রেস তো অফ বিট হবেই। তিন ধরনের উইন্টার আউটফিটের কথায় সোমা লাহিড়ী।

ভরপুর শীত। ভরপুর ট্যুর। ভরপুর আড্ডা। ভরপুর পার্টি। সঙ্গে চাই—ভরপুর স্টাইলও। না হলে যে উইন্টার মুডে তালভঙ্গ হবে। আজ আমাদের দুই মডেল রণজয় ও আদিত্য হাজির একটু অন্যরকম শীত-সাজে। একটু অন্য স্টাইলে।
 
বিশদ

05th  January, 2019
একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনের মুখে প্রার্থী নির্বাচনকে ঘিরে কোচবিহারে বিজেপি’তে জোর কোন্দল শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির জেলা সভাপতি মালতী রাভা সহ জেলা কমিটির একাধিক নেতা প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।  ...

বিএনএ, সিউড়ি: গ্রামের মধ্যে মদের দোকান খোলার আবেদনের বিরোধিতা করে ফের রাস্তায় নামলেন এলাকার বাসিন্দারা। রবিবার মুরারই থানার কনকপুর সারদুয়ারি গ্রামের বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে এলাকায় মিছিল করেন।  ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM