Bartaman Patrika
চারুপমা
 

বিবাহ বিলাস কথা

কলকাতার জে ডব্লু ম্যারিয়টে সেদিন বসেছিল বিয়ের আসর। ডিজাইনার মাসাবা গুপ্তার ওয়েডিং কালেকশন র‌্যাম্প আলো করল। বর্ণনায় চৈতালি দত্ত।

২৪ নভেম্বর সাঁজবেলায় জে ডব্লু ম্যারিয়ট হোটেলে (কলকাতা) যেন সাজো সাজো রব। লাউঞ্জ থেকে লবি সর্বত্র রকমারি ফুলসজ্জায় শোভিত। তারই মাঝে আমন্ত্রিত অতিথিদের ভিড়। এরপর প্রি ফ্যাংশন এরিয়াতে ঢুকতেই আর এক চমক। এখানে ম্যারিয়ট ইন্টারন্যাশনালের আয়োজনে অনুষ্ঠিত হল শাদি বাই ম্যারিয়ট যা কলকাতার জে ডব্লু ম্যারিয়ট হোটেলে এই প্রথম। এই অনুষ্ঠানে ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তা তাঁর প্রথম ব্রাইডাল কালেকশন এক ফ্যাশন শো’র মাধ্যমে লঞ্চ করলেন। এখন তো বিয়ে মানেই একটা বড় অনুষ্ঠান সঙ্গীত, ব্যাচেলরস পার্টি, ককটেল, হলদি ইত্যাদির পর থাকে বিয়ের রিসেপশন অনুষ্ঠান। মারোয়াড়ি এবং বাঙালি আধুনিক কনের বিয়ের নানা অনুষ্ঠানে কী ধরনের সাজ পোশাক হওয়া উচিত তারই ঝলক দেখা গেল। কনে ছাড়াও বিয়েতে এবং বিয়ের নানা অনুষ্ঠানে পরিবারের অন্যান্য মেয়েরা কী ধরনের পোশাক পরতে পারেন তা এই ফ্যাশন শো তে চোখে পড়ল। ‘ঘুমর ঘুমর’ গানের তালে মডেলরা একে একে র‌্যাম্পে আসেন। এমব্রয়ডারি করা হেভি ব্রাইডাল লেহেঙ্গা ছিল তাঁদের পরনে। লেহেঙ্গায় কখনও ছিল দু-তিনটি কালার কম্বিনেশনের মিশ্রণ। আবার কোনও লেহেঙ্গায় সিঙ্গল কালারের ওপর ছিল জরি, দাবকা ইত্যাদি কারিকুরি, যা মারোয়াড়ি কনের সাজকে দিতে পারে বাড়তি মাত্রা। এছাড়াও বিয়ের নানা অনুষ্ঠানে পরার জন্য ছিল জারদৌসি ও জরির এমব্রয়ডারির সঙ্গে ফয়েল প্রিন্ট করা কুর্তার সঙ্গে হাই অ্যাঙ্কেল পালাজো ও দোপাট্টা। ট্রাউজার লেহেঙ্গার সঙ্গে পার্ল এমব্রয়ডারড অফ শোল্ডার ডাবল র‌্যাপ ব্লাউজ সেই সঙ্গে ছিল ফাসফ্রি স্কার্ট ও পেনসিল প্যান্টের কম্বো। এমন পোশাক অল্পবয়সিরা বিয়ে বাড়ির যে কোনও অনুষ্ঠানে পরতে পারেন। আবার বানানা ফয়েল প্রিন্টের সারারা-র সঙ্গে ক্লাসিক অফ শোল্ডার গোল্ড র‌্যাবিট প্রিন্টের সিলোয়েটস চোখে পড়ে। ছিল ফয়েল প্রিন্টেড শাড়ির সঙ্গে এমব্রয়ডারড ব্লাউজ। এই ব্লাউজ কখনও টোন অন টোন আবার কখনও ছিল কনট্রাস্টে। এছাড়াও ছিল আরও নানা ধরনের পোশাক যা বিভিন্ন স্টাইলাইজেশন করে পরে মডেলরা র‌্যাম্পে হাঁটেন। এক্ষেত্রে পোশাকের কালার প্যালেট ছিল চেরি পিংক, আইস ব্লু, রয়্যাল ব্লু, রেড, গ্রিন, কিউমিন ইয়ালো ইত্যাদি।
তবে বাঙালি কনের ক্ষেত্রে হোয়াইট, রেড, গোল্ড ছিল মূলত কালার প্যালেট। রেড ও গোল্ডেন এমব্রয়ডারি করা প্লেন হোয়াইট শাড়ির সঙ্গে এমব্রয়ডারড কনট্রাস্ট কালারের ব্লাউজে মডেলরা র‌্যাম্পে আসেন। আটপৌরভাবে মডেলদের শাড়ি পরতে এদিন দেখা যায়। এছাড়াও বাঙালি সেগমেন্টে ছিল হোয়াইট ও গোল্ডেন লেহেঙ্গা ব্লাউজের সঙ্গে দোপাট্টা। শাড়ির সঙ্গে ছিল কেপ। প্রিন্টেড লেহেঙ্গা যেমন ছিল তেমনি আবার লেয়ারিং আঁচল দেওয়া শাড়িও চোখে পড়ে। এই সেগমেন্টে হোয়াইট, আইস ব্লু, অ্যাশ ব্ল্যাক কম্বিনেশন ইত্যাদি ব্রাইট টোনের পাশাপাশি প্যাস্টেল শেডেরও পোশাক ছিল। এদিন এই দুটি সেগমেন্টের মডেল থেকে শো স্টপারকে সোনা, হিরে, কুন্দনের গয়নায় সাজিয়েছে তানিশক। এদিনের শো স্টপার ছিলেন মডেল অভিনেত্রী রুক্মিনী মৈত্র। তিনি আইস ব্লু এমব্রয়ডারড লেহেঙ্গা পরে র‌্যাম্পে হাঁটেন। এদিনের মেক আপের দায়িত্বে ছিলেন ডন সিয়াও। কোরিওগ্রাফার ছিলেন শীতল শর্মা।
শাদি বাই ম্যারিয়ট হল এক ধরনের কাস্টোমাইজড ওয়েডিং ক্যাম্পেন। ইস্টে সবচেয়ে বড় ডেস্টিনেশন ওয়েডিং-এ ঠিকানা জে ডব্লু ম্যারিয়ট হোটেল। বিয়ের জন্য কী ধরনের হোটেলের ভেনু থেকে শুরু করে ডেকর, ফ্যাশন, ককটেল, ফুড হতে পারে তারই ঝলক বলরুমে দেখা গেল। হোটেলের ওয়েডিং প্ল্যানার যাঁরা তাঁরা তাঁদের নিজস্ব চিন্তাভাবনায় বিয়ের মণ্ডপসজ্জা থেকে টেবিল ডেকর করেন। এই হোটেলে যাঁরা বিয়ের অনুষ্ঠান করতে চাইবেন তার থেকে ধারণা মিলবে।
জে ডব্লু ম্যারিয়ট কলকাতার জেনারেল ম্যানেজার গৌরব সিং ‘শাদি বাই ম্যারিয়ট’ সম্পর্কে একান্তে জানান, ‘বিয়ে একটা বড় সেলিব্রেশন। বিয়ের সঙ্গে মানুষের আবেগের সম্পর্ক। বিয়ে সারা জীবনের একটা স্মৃতি। একটা বিয়েকে কেন্দ্র করে পরিবারের সবাই চান যেন তা স্মরণীয় হয়ে থাকে। হোটেলে বিয়েকে কীভাবে প্রমোট করা যায় এবং একই ছাদের নীচে সব ধরনের সার্ভিস যাতে আমরা দিতে পারি সেই চিন্তাভাবনা থেকে দু’বছর আগে থেকে শাদি বাই ম্যারিয়ট নামে একটা কাস্টোমাইজড ওয়েডিং ক্যাম্পেন শুরু করি। আমাদের যাঁরা ওয়েডিং প্ল্যানার আছেন তাঁরা খুবই দক্ষ এবং প্রশিক্ষণপ্রাপ্ত বিয়ের তারিখ অনুযায়ী তাঁরা ভেনু, ডেকর, ইভেন্টস অর্থাৎ বিয়েতে কী ধরনের বিনোদন থাকবে নাচ, গান ইত্যাদি থেকে শুরু করে গায়ক, গায়িকা, শিল্পী ইত্যাদি সব কিছুর আয়োজন করেন। এমনকী কেউ যদি বিশেষ খাবার যেমন—জাপানিজ, ইতালিয়ান ইত্যাদি খাবার অতিথিকে পরিবেশন করতে চান সেক্ষেত্রে বিদেশের সেই দেশ থেকেও এক্সপার্ট শেফকে নিয়ে আসি। আমরা অল্প থেকে বেশি বাজেটের এই ধরনের সার্ভিস দিয়ে থাকি। আমরা ডেস্টিনেশন ওয়েডিং করি। শাদি বাই ম্যারিয়ট কোনও ইভেন্ট নয়, এটি অন গোয়িং অ্যাকটিভিটি। বিয়ের সম্পূর্ণ পরিকল্পনা আমরা করি। এই প্রথম জে ডব্লু ম্যারিয়ট কলকাতায় শাদি বাই ম্যারিয়ট অনুষ্ঠান হল। এখানে ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তা তাঁর হাউস অফ মাসাবা থেকে প্রথম ব্রাইডাল লাইন লঞ্চ করলেন যা খুশির ব্যাপার। আমরা দু’বছর আগে দিল্লিতে জে ডব্লু ম্যারিয়টে প্রথম ফ্যাশন ডিজাইনার আবু জানি ও সন্দীপ খোসলার সঙ্গে এই অনুষ্ঠান করি। এরপর মুম্বই ও পুনেতে জে ডব্লু ম্যারিয়টে যথাক্রমে ফ্যাশন ডিজাইনার বিক্রম ফ্যাডনিস ও শান্তনু নিখিলকে নিয়ে এই অনুষ্ঠান হয়েছিল’।
এদিন যাঁরা নিজস্ব ক্রিয়েশন দেখিয়েছেন—নিধা পোদ্দার (এমারেন্ড ইভেন্টস) বিধি মণ্ডপ, বসকি ধোকানিয়া (বস ইভেন্টস) ককটেল বার, বৈশাখী ফ্লোরাল ব্যাকড্রপ ও অর্নামেন্টিং দ্য গ্র্যান্ড স্টেয়ার কেস, প্রদীপ ধোদিয়া (আনন্দ প্রিন্টারস) টেবিল ডেকর, মেহেন্দি, অভিনাশ বাগারিয়া (সরভোভেদা) হলদি।
এদিন ছিল নানা ক্যুইজিনের আয়োজন— বাঙালি আওয়াধি, মারোয়াড়ি, ইতালিয়ান, চাইনিজ, থাই ইত্যাদি। বিয়ের বিভিন্ন অনুষ্ঠানে এই ধরনের খাবার এখানে যে পরিবেশন করা হয় তারও ঝলক দেখা গেল।
মূলত এদিনের অনুষ্ঠানের তত্ত্বাবধানে ছিল—জে ডব্লু ম্যারিয়ট, আইটিসি সোনার, এ ল্যাক্সারি কালেকশন হোটেল, দি ওয়েস্টিন।
ছবি: সংশ্লিষ্ট সংস্থার সৌজন্যে
01st  December, 2018
এই সাজ তোমার আমার

সরস্বতী পুজো আর ভ্যালেনটাইন’স ডে যেন মিলেমিশে একাকার। প্রিয়জনের সঙ্গে রংমিলান্তি সাজে সাজতে প্রাণ চায় সবার। তেমন দুটি সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

09th  February, 2019
বাসন্তী সাজ

মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে প্রতি বছরের মতো এবারও দেবী সরস্বতীর আরাধনায় মেতে উঠব আমরা। সাজব বাসন্তী সাজে। আসলে শুক্লা পঞ্চমীর দিনটিকেই আমরা বসন্তের আগমনক্ষণ মনে করি। শীতের জড়তা কাটিয়ে জেগে ওঠে প্রকৃতি। গাছেরা নতুন পাতায় সেজে ওঠার তোড়জোড় শুরু করে দেয়। লাল আর হলুদ ফুলের কুঁড়িতে রং লাগে ডালে ডালে। পলাশপ্রিয়া দেবীর পুজোর আয়োজনে তাই পলাশের কুঁড়ি চাই-ই। দেবীর প্রিয় রং বাসন্তী হলুদ। আজ তাই দেবীর আগমন বার্তা নিয়ে এল বাসন্তী সাজ। বিশদ

02nd  February, 2019
সাজো সাজো রব 

মাঘ-ফাল্গুন বিয়ের ভরপুর মরশুম। বিয়েবাড়ির সাজগোজ কেমন হলে ভালো হয় তার পরামর্শ দিয়েছেন রূপবিশেষজ্ঞ গৌরী বোস। 
বিশদ

26th  January, 2019
শীতের শাড়ি-সাজ 

শীত মানেই সাহেবি সাজ, এ ধারণাকে ভ্রান্ত প্রমাণ করতে আজ শাড়ি-সাজে হাজির অভিনেত্রী সোনালি চৌধুরী। তাঁর সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।  বিশদ

12th  January, 2019
স্টাইলিশ উইন্টার মুড
 

মুড যখন স্টাইলিশ তখন ড্রেস তো অফ বিট হবেই। তিন ধরনের উইন্টার আউটফিটের কথায় সোমা লাহিড়ী।

ভরপুর শীত। ভরপুর ট্যুর। ভরপুর আড্ডা। ভরপুর পার্টি। সঙ্গে চাই—ভরপুর স্টাইলও। না হলে যে উইন্টার মুডে তালভঙ্গ হবে। আজ আমাদের দুই মডেল রণজয় ও আদিত্য হাজির একটু অন্যরকম শীত-সাজে। একটু অন্য স্টাইলে।
 
বিশদ

05th  January, 2019
মেকআপে মুখ ঢাকবেন না 

মেক আপ করুন। কিন্তু নিজের স্বাভাবিক সৌন্দর্যকে চাপা দিয়ে নয়। নিউ ইয়ার পার্টির আগে এমনই পরামর্শ দিলেন বিউটিশিয়ান রুবি বিশ্বাস।  বিশদ

29th  December, 2018
সাজ হোক সাহেবি 

আসছে বিশেষ দিন। বছরের শেষ দিন। বিশেষ দিনে সাজও হওয়া চাই বিশেষ। সকাল থেকে রাত, কেমন হবে সাজ— জানাচ্ছেন সোমা লাহিড়ী।  বিশদ

29th  December, 2018
ক্রিসমাস কলিং

 ক্রিসমাস থেকে নিউ ইয়ার— কলকাতায় এই একফালি শীতের মরসুমে লাগে উৎসবের ধুম। সেই উৎসবে ফ্যাশনও চাই মনের মতো। বাজার ঘুরে কচিকাঁচাদের শীতের ফ্যাশন ও স্টাইলের খোঁজখবরে কমলিনী চক্রবর্তী।
বিশদ

22nd  December, 2018
চরিত্র যেমন, সাজ তেমন

‘নবীনচন্দ্র দাস ওরফে উজানকে প্রথমে খদ্দরের স্লিভলেস ফতুয়ার সঙ্গে মোটা ধুতি পরানো হয়েছে। এরপর ক্রমশ তাঁকে হাফহাতা ফতুয়ায় দেখা যাবে। যখন তিনি প্রতিষ্ঠিত তখন তাঁকে গোল গলার পাঞ্জাবি পরানো হয়েছে। সঙ্গে মিহি সুতোর ১ ইঞ্চি বা ১ ইঞ্চি পাড়ের কটন ধুতি পরানো হয়েছে।
বিশদ

22nd  December, 2018
এল যে শীতের বেলা 

শীত চলে এল। শীত মানেই রং বেরঙের জ্যাকেট, কার্ডিগান, পঞ্চু ইত্যাদি। আজকের চারূপমায় রইল এই সব উইন্টার ওয়্যারের খবরাখবর। খবর দিলেন সোমা লাহিড়ী। 
বিশদ

15th  December, 2018
মুখোমুখি মাসাবা 

ঝটিকা সফরে কলকাতা ঘুরে গেলেন ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তা। হোটেলের লিভিং রুমে একান্তে কথা বললেন চৈতালি দত্তর সঙ্গে।  বিশদ

15th  December, 2018
শালে  শীত  শুরু

শীতের হাওয়ার নাচন লেগেছে আমলকির ডালে ডালে। মনটাও নেচে উঠছে তার ছন্দে ছন্দে। এই তো সময় বেরিয়ে পড়ার। কাছে হোক বা দূরে—শালের মতো আরামের ওম ধরে না অন্য কিছুতেই। আজ তাই আপনাদের জন্য শালের আয়োজন।
বিশদ

08th  December, 2018
বিয়েবাড়ির সাজ মানেই বেনারসি

কনেযাত্রী হন বা বরযাত্রী এই মরসুমে বিয়েবাড়ি যেতে বেনারসিতে হাত বাড়াতেই হবে। কী দেখে বেনারসি কিনবেন জানাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

01st  December, 2018
জ্যাকেটে হেমন্ত এল  

আসলে হেমন্তের হিমেল হাওয়ায় জ্যাকেট এল নতুন সাজে। ফ্যাব্রিক থেকে ডিজাইন-সব কিছুতেই বদল এসেছে এবার। কেমন সেই বদল? ছবিতে লেখায় রইল সেই বদলেরই হদিশ। হদিশ দিলেন সোমা লাহিড়ী। 
বিশদ

24th  November, 2018
একনজরে
সংবাদদাতা, মালবাজার: তিস্তা নদী থেকে অবৈধভাবে বালি পাথর তোলার ফলে বিপন্ন বন্যপ্রাণ। পরিবেশ প্রেমীদের দাবি, বন্যপ্রাণ রক্ষার স্বার্থে দ্রুত তিস্তা নদী থেকে বালি পাথর তোলা বন্ধ করতে হবে। যদিও প্রশাসন দ্রুত পরিস্থিতি খতিয়ে দেখে পদক্ষেপের আশ্বাস দিয়েছে। প্রসঙ্গত, ডুয়ার্সের তিস্তা ...

 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা ‘চৌকিদারে’র জন্যই উপেক্ষিত হচ্ছে। রাফাল ইস্যুতে সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই নিশানা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এক সর্বভারতীয় দৈনিকের রিপোর্টে ফ্রান্সের সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রকের রাফাল চুক্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপের বিষয়টি প্রকাশ্যে এসেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শাসক আর বিরোধীদের মধ্যে এবার ঢুকে পড়ল ‘মেট্রো চ্যানেল’ রাজনীতি। বিজেপির বক্তব্য, ধর্মতলার মেট্রো চ্যানেলে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ডারউইন দিবস
১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম
১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম
১৮৭১: ভারতবন্ধু দীনবন্ধু অ্যান্ড্রুজের জন্ম
১৯১৯: কবি সুভাষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯২০: অভিনেতা প্রাণের জন্ম
১৯৬১ - বাঙালি সাহিত্যিক এবং বিশিষ্ট আইনজীবী অতুলচন্দ্র গুপ্তর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM

২৪১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:39 PM

প্রয়াত ইংল্যান্ডের কিংবদন্তী গোলকিপার গর্ডন ব্যাঙ্কস 

03:51:00 PM